নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

শুভ জন্মদিন মাননীয় প্রধানমন্ত্রী

২৮ শে সেপ্টেম্বর, ২০২০ বিকাল ৫:৩৫



বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে দীর্ঘমেয়াদী প্রধানমন্ত্রী।
আজ একটা বিশেষ দিন। এই বিশেষ দিনে আপনি সমস্ত বাংলাদেশ থেকে ছাত্রলীগকে অফ করে দিন। এরা বড় ভয়ঙ্কর। এরা কোনো কাজে আসে না দেশের। তাই আজ আপনি এদের চিরতরে অফ করে দিন। এই কাজ করলে দেশের মানুষ খুব খুশি হবে। আমরা দেখতে পাই, আপনি ক্ষমতায় আসার পর একে একে ভারতের সকল দাবী মেনে নিয়েছেন। হিসাব করলে দেখা যাবে বাংলাদেশ ভারতের কাছে তেমন কিছুই পায়নি। কাজেই, বাংলাদেশকে আজ হোক কাল হোক ভারতের কাছ থেকে দূরে সরে আসতেই হবে। জানি, ৩০০০ ভারতীয় সৈন্য মৃত্যু বরণ করেছেন আপনাদের স্বাধীনতার জন্য। আমাদের মহম্মদ ইউনুসের মত নোবেলজয়ী অর্থনীতিবিদ আছেন । আমাদের লাখ লাখ মানুষ সারা পৃথিবী জুড়ে ছড়িয়ে থেকে সমানে দেশের অর্থনীতিকে হাজার হাজার ডলার যুগিয়ে চলেছেন। একদিন হয়তো আপনি অবসরে যাবেন। তাতে সমস্যা কিছু নেই। কারো জন্য কিছু বসে থাকে না। শেখ মুজিব নেই, দেশ তো থেমে থাকে নি। আপনি অথবা খালেদা না থাকলে তখন অন্য কেউ রাষ্ট্র পরিচালনা করবেন।

বাংলাদেশের বিভিন্ন বাহিনীতে চীন হচ্ছে এক নম্বর অস্ত্র সরবরাহকারী দেশ। ভারত আমাদের সহায়তার ভাব দেখায় কিন্তু সহায়তা করে না। ভারত সহায়তা না করে তবে চীন করবে। আমরা জানি, আপনি প্রয়োজনে যে কোন ধরনের সিদ্ধান্ত বা মত পাল্টাতে পারেন কিন্ত খালেদা জিয়া অনেকটা এক রোখা, তিনি যা বিশ্বাস করেন তাই করেন। আমাদের দেশের উন্নয়নের জন্য উপযুক্ত লোকের বড় অভাব। মূলত অযোগ্য রাজনীতিবিদদের জন্য দেশ এগুতে পারে না, যদি সত্যিকারে দেশ প্রেমিক রাজনীতিবিদ দ্বারা দেশ পরিচালিত হলে আমাদের দেশ এখন মালয়েশিয়ার মত দেশ থাকতো। সরকারের মন্ত্রী থেকে শুরু করে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন মহলে টাকা দিয়েই কাজ করতে হয়। বাংলাদেশে টাকা ছাড়া কোনো কাজ করা যায় না। যদি বিএনপি ক্ষমতায় বসে তাহলে বর্তমান বিএনপির যে অবস্থা তখন আওয়ামীলীগ এর ও সে অবস্থাই হবে। কারণ এদেশে সুস্থ রাজনীতির অস্তিত্ব নেই।

একটা লোকের শরীরে যে রক্ত আছে, সেই রক্ত থাকলেও যদি হার্ট বিকল হয়ে যায়, লোকটা মরে যায়। কারণ রক্ত চলাচল চালু রাখতে হলে হার্ট একদিকে রক্ত শুষে নেবে, অন্যদিকে রক্ত পাম্প করে ঢেলে দেবে। ব্যাংক হল একটা অর্থনীতির হার্ট। বাংলাদেশেও যত টাকা আছে তার কমপক্ষে ৮৫%ভাগ নগদে নয়, চেকের মাধ্যমে অর্থাৎ ব্যঙ্কের মাধ্যমে চলাচল করে। টুকিটাকি খুচরা কেনাবেচায় নগদ চলে। ছাপানো নগদ টাকা লোকের হাতে থাকলেও তা দিয়ে আপনি ১৫% এর বেশি কাজ চালাতে যাবে না। নরেন্দ্র মোদী ভালো কাজ কিংবা খারাপ কাজ যাই করুন না কেন জনগনকে পাশে পান। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে ক্ষমা করবেন। আমার মাঝে মাঝে আপনাকে মিথ্যাবাদী শাসক বলে মনে হয়। আপনি নিজের নামে সুনাম শুনতে ভালবাসেন। আপনাকে যারা তেল মারতে পারেন আপনি তাদের ভালবাসেন। এই স্বভাব আপনি কি আপনার বাবা শেখ মুজিব থেকে পেয়েছিলেন? আপনি দেশ কন্যা, বঙ্গকন্যা, দেশ মাতা, মাদার অফ হিউমেনিটি, হযরত ইত্যাদি আখ্যানে আখ্যায়িত হতে ভালবাসেন। এত ক্ষুদ্রতা আপনার মধ্যে থাকবে কেন? আপনাকে তো অনন্য এক উচ্চতায় বসিয়েছি।

প্রধানমন্ত্রী আমি আপনাকে শ্রদ্ধা করি। ভালোবাসি।
বাংলাদেশ এক অদ্ভুত দেশ। দেখবেন যারা শাপলা চত্বরে সরকার প্রশাসনের মাধ্যমে হত্যাকান্ড চালিয়েছে দাবি করে, তারাই আবার ক'দিন পর সরকার প্রধানকে সার্টিফিকেট পাওয়ার আনন্দে কওমি জননী বানিয়ে ফেলেছে। প্রধানমন্ত্রীকে নিয়মিত ভক্তদের তেলবাজি দেখতে হয়, শুনতে হয়। আপনি এসব উপভোগ করেন কিনা আমার জানা নেই। কেউ সংসদে আপনাকে নিয়ে গান গেয়ে শোনান, কেউ আপনার শাড়ির প্রশংসা করেন, কেউ কেউ দুঃখ করেন (রোহিংগাদের আশ্রয় দেওয়ার পরও) আপনি নোবেল পাচ্ছেন না বলে। আমাদের প্রধানমন্ত্রী হাসিনার বয়স এখন ৭৩, আল্লাহই ভালো জানেন তার জীবন কতটা বাকী আছে! আল্লাহ তাকে দীর্ঘদিন বাঁচিয়ে রাখুক এটাই চাই। কিন্ত আপনি মৃত্যুবরন করলে সবই স্বাভাবিক চলবে কোন সমস্যা হবে না কারণ কোন কিছুই কারো জন্য আটকে থাকে না। শাসক হওয়ার উপকার খুব সামান্য কিন্তু মৃত্যুর পরে শাসকের অবস্থা দেখলে কেউই ক্ষমতায় যেতে চাইত না। পৃথিবীতেই আমরা দেখি শাসক ক্ষমতা হারিয়ে ফেললে তার পরিনতি কি হয়।

আলোর দিকে এগিয়ে গেলে অন্ধকার আপনি'ই পেছনে পড়ে থাকে। এই সহজ সত্য বাংলাদেশের মানুষ কবে বুঝবে? নিজের কৃতকর্মের ফল ভোগ করতেই হবে। সাধু সাবধান। আপনি আর দশটার মহিলার মতই সারাদিন নিজের পরিবারের কথা বকবক করে কান্না করতে ভালোবাসেন। OIC এর সম্মেলন হোক, জাতিসংঘ, ভারত সফর, বাংলাদেশের যেকোন অনুষ্ঠানের সবজায়গা আপনার চৌদ্দগোষ্টির কথা স্মরণ করে কেঁদে ফেলেন এবং আপনি চান যারা তা শুনেন তারাও কান্না করুক। না করলে হয়তো আপনি কষ্ট পান। গ্রেনেড হামলার পর থেকে কানে সমস্যা হয়েছে, চোখেও মারাত্মক সমস্যা। গ্লুকোমা আছে মনে হয়। চোখ দেখাতে ও কানের চিকিৎ্সা করাতে আপনি বিদেশে যান মাঝে মাঝে। রাষ্ট্রপতিও চেকাপ করাতে বিদেশ যান। অনেক রাজনীতিবিদ, নেতা, পাতি নেতা, দূর্নীতিবাজরা সামান্য বা কঠিন চিকিৎসার জন্য বিদেশ যান। আপনাকে অনুরোধ করবো দেশের চিকিৎসা সেবা এমন করবেন যেন কারো চিকিৎসা নিতে বিদেশ যেতে আর না হয়।

সরকারের অধীনে স্বাধীন দেশে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ১৯৭৩ সালে। এই নির্বাচনে ১৪টি দলের এক হাজার ৯১ জন প্রার্থী থাকলেও আওয়ামী লীগ শুরুতেই ১১টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়। জিয়া আমলে কি হয়েছে? জিয়া নিজেকে সেনাপ্রধান ঘোষণা করে, অবৈধ উপায়ে একই সাথে সেনাপ্রধান ও রাষ্ট্রপতি থাকা এবং ১৯৭৭ সালে জিয়াউর রহমান একটি গণভোটের মাধ্যমে অবৈধ ক্ষমতাকে বৈধ করার জন্য জনসমর্থন চান- হ্যাঁ আর না ভোটর মাধ্যমে। এরশাদের কথা তো সবার জানা এই বিশ্ব বেহায়াকে তো কান ধরে নামানো হয়। আমার নিজের কাছে মনে হয় এতবড় একটা দেশ চালাতে মোদী ও ইমরান খানের চেয়ে আপনি অনেক ভালো। এবং যোগ্য। কারণ আপনার অসাম্প্রদায়িক মনোভাবের ফলেই বাংলাদেশে হিন্দু মুসলিম নিয়ে কখনো বড় সড় সমস্যা হয়নি। আর উপমহাদেশের অন্যতম প্রতিভাবান রাজনীতিক আপনি। দূর্নীতি আর মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করলেই হবে না। এগুলো একেবারে নির্মূল করে দেখান। আমি জানি আপনি পারবেন।

আপনি ভালো থাকুন। সুস্থ থাকুন। দীর্ঘজীবি হোন। মনে রাখবেন দেশের প্রতিটা মানুষ আপনার মুখের দিকে তাকিয়ে থাকে। দেশের মানুষের প্রতি আপনার দায়িত্ব অবশ্যই পালন করতে হবে। দেশের মানুষ আপনাকে ভালোবাসে। আপনার দলে যারা দুষ্টলোক আছে, তাদের কানটা ধরে বের করে দিন। তাতে দেশের মঙ্গল হবে। হোক সে আপনার আত্মীয়। আগে দেশ। তারপর আত্মীয়স্বজন। পদ্মা সেতু, মেট্রোরেল ইত্যাদি ভালো ভালো কাজের অভাব নেই আপনার। আপনাকে অনুরোধ করবো দূর্নীতিবাজদের ধরুন। জানি, অনেককে ধরেছেন। কিন্তু আরো ধরতে হবে। আমাদের চাওয়া আর পাওয়ার জায়গা একটাই। সেটা হলো আপনি।

আজ আপনার জন্মদিন উপলক্ষ্যে অনেকে অনেক রকম লোক দেখানো কাজ করছে। কেউ মিলাদ পড়িয়েছে। কেউ দরিদ্রদের খাইয়েছে। কেউ পঙ্গুকে হুইল চেয়ার দিয়েছে। কেউ গাছ লাগিয়েছে, কেউ ছবি আঁকার প্রতিযোগিতা করেছে, কেউ আপনার ছবি দিয়ে চিত্র প্রদশর্নী করেছে, কেউ আপনাকে বা আপনার পরিবারের সদস্যদের নিয়ে বই লিখেছে। এসব শুধু আপনাকে খুশি করতে আর নিজেদের অপকর্ম ঢাকতে। এরা সবাই দূর্নীতিবাজ এবং দুষ্টলোক। এই শ্রেনীর লোককে আপনার ধারে কাছে ঘেষতে দিবেন না।

মন্তব্য ১৬ টি রেটিং +২/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৮ শে সেপ্টেম্বর, ২০২০ বিকাল ৫:৪৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

সাহসী পোস্টে গোল্ডেন এ প্লাস।

২৮ শে সেপ্টেম্বর, ২০২০ বিকাল ৫:৪৬

রাজীব নুর বলেছেন: গরীবের সাহস কোনো কাজে লাগে না বড় ভাই।

২| ২৮ শে সেপ্টেম্বর, ২০২০ বিকাল ৫:৪৩

আমি সাজিদ বলেছেন: বাব্বা, বললেই অফ করে দিবে ছাত্রলীগকে? করোনায় ছাত্রলীগের সোনার ছেলেরা কিভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে এমসি কলেজ কান্ডে তা দেখেননি?

উনি অবশ্যই বিচক্ষণ ও ইদানীং শক্ত চরিত্রের পরিচয় দিচ্ছেন। কিন্তু ফেয়ার ভোটে ইলেকটেড হলে আরেকটু অহংকার করে 'সবার প্রধানমন্ত্রী' বলতে পারতাম। সেটা হলো না।



আজ লতা মঙ্গেশকরের জন্মদিন। এই গুনী মানুষটির সোনার কন্ঠে পুরো উপমহাদেশ মুগ্ধ। শুভ জন্মদিন লতাজীকে।

২৮ শে সেপ্টেম্বর, ২০২০ বিকাল ৫:৪৮

রাজীব নুর বলেছেন: লতাজ্বীকে নিয়ে লিখবেন আমাদের মুরুব্বী মুরু স্যরি নূরু সাহেব।

৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০২০ বিকাল ৫:৪৮

আমি সাজিদ বলেছেন: ঢাবি ছাত্রলীগের সভাপতি আজ কামাল হোসেনকে পাগল বলে অবাঞ্চিত ঘোষণা করলো ঢাবি ক্যাম্পাসে৷ ইদানীং মেরিন ড্রাইভে কড়াকড়িতে আসল ইয়াবা হাতে পাচ্ছে না মনে হয় এরা। নাক ধরে চাপ দিলেই দুধ বের হবে সে কিনা কামাল হোসেনকে পাগল বলে। পাগলটার নাম সঞ্জিত মনে হয়। সামনে পেলে চড়াতাম।

৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০২০ বিকাল ৫:৪৯

রাজীব নুর বলেছেন: ছাত্রলীগ বড় ভয়ঙ্কর। বিশ্বজিতের কাহিনী ভুলে গেছেন।

৫| ২৮ শে সেপ্টেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:০৮

চাঁদগাজী বলেছেন:



শেখ হাসিনা ক্ষমতা থেকে সরলে, আওয়ামী লীগই উনার বদনাম করবে।

২৮ শে সেপ্টেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:২০

রাজীব নুর বলেছেন: সম্ভবনা শতভাগ।

৬| ২৮ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ৮:৪৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: নুরু ভাই বলল যে এই দিনে লতা মঙ্গেশকারেরও জন্মদিন। তাই আপনি উভয়কে শুভেচ্ছা জানাতে পারতেন। দুই জনেই নিজ নিজ ক্ষেত্রে বিখ্যাত হয়েছেন।

২৮ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ৯:৫৯

রাজীব নুর বলেছেন: লতাজ্বীকে নিয়ে লিখবেন মুরুব্বী। তাই আমি তার কথা উল্লেখ করি নাই।

৭| ২৮ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ১০:২৮

নুরুলইসলা০৬০৪ বলেছেন: আপনি লিখতে পারেন তাই লিখেছেন।সবাই লিখতে পারে না,তাই তাদের কাজকে ছোট করে দেখবেন না।
শেখ পরিবারের ভক্ত আগেও ছিল,বর্তমানে আছে, ভবিষ্যতেও থাকবে।
এই একটি মাত্র দল যাদের তৃনমূল পর্যন্ত সংগঠন আছে।

২৮ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ১০:৫৬

রাজীব নুর বলেছেন: ঠিক। ঠিক। ঠিক।
চিল্লাইয়া বলতেছি-- ঠিক ঠিক ঠিক।

৮| ২৯ শে সেপ্টেম্বর, ২০২০ বিকাল ৩:০৬

আমি সাজিদ বলেছেন: পরিবারের ভক্ত কেমন জিনিস? এটা বাদ না দিলে পতন সামনে।

২৯ শে সেপ্টেম্বর, ২০২০ বিকাল ৩:০৯

রাজীব নুর বলেছেন: পতন আসতে আসতে দিন এমনিতেই শেষ হয়ে যাবে।

৯| ২৯ শে সেপ্টেম্বর, ২০২০ বিকাল ৩:২৪

আমি সাজিদ বলেছেন: তৃনমূল পর্যন্ত সাংগঠনিক চাঁদাবাজিও আছে৷ ব্লগার নুরুল ইসলাম সাহেবের কথার সাথে এটাও যুক্ত করতে চাই।

১০| ২৯ শে সেপ্টেম্বর, ২০২০ বিকাল ৩:৪৮

রাজীব নুর বলেছেন: ইয়েস।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.