নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

চকলেট বিতরণ

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ৩:০০



১। মেয়েদেরকে ভোগ্যবস্তু হিসেবে না দেখে, অন্যায় সুযোগ নেবার চেষ্টা না করে, পরিপূর্ণ সম্মানের সাথে নিজের ভাল লাগার কথা জানালে এ পৃথিবীতে খুব কম মেয়েই আছে যে একজন যোগ্য পুরুষের ভালোবাসার প্রস্তাবে না করে দেয়। সত্য এই তথ্যটি সম্ভবত বেশিরভাগ ছেলেরাই জানেন না।

২। সন্তান যার নাই তারপক্ষে কোনদিন এই বিষয়টি বোঝা সম্ভব না যে মায়েরা বিশেষ করে সন্তান জন্ম দেয়ার পরে বাঁচে শুধু সন্তানের জীবনের কথা ভেবে।

৩। আপনার উইন্ডোজ পিসি কে আপনার মোবাইল দিয়ে কন্ট্রোল করতে পারবেন। এ জন্য আপনাকে ক্রোম রিমোট ডেস্কটপ নামের একটি সফটওয়্যার আপনার পিসিতে এবং একটি এপ আপনার মোবাইলে ইন্সটল করে নিতে হবে।

৪। আমি তো জানতাম- সবজি উৎপাদনে বাংলাদেশ সারা বিশ্বে তৃতীয় স্থানে। তাহলে দেশে সবজির এত দাম কেন? সেদিন হোটেলে নাস্তা খেতে গিয়ে দেখি সবজি নাই। বললাম, ঘটনা কি? ওরা জানালো সব্জির দাম বেশি তাই সবজি বিক্রি বন্ধ। দুনিয়াতে দরকারের চেয়ে ৭৫% বেশি খাবার আছে, কিন্তু তারপরেও ৬০ কোটি মানুষ অনাহারে অর্ধাহারে আছে।

৪। মালয়েশিয়ার উন্নয়নের অগ্রদূত মাহাথির বিন মোহাম্মদ একজন বাংলাদেশি ব্যক্তির নাতী।

৫। ডাক্তাররা বাহির থেকে মনে হয় বিত্ত, বৈভবের কমতি নেই। প্রকৃতপক্ষে তারা সুখি নয়। এত স্ট্রেস নিতে হয়। প্রচুর পড়তেও হয়, বুড়ো বয়সেও। সাথে রোগী খারাপ হলে গালি। একজন ডাক্তার সর্বোচ্চ চেষ্টা করে রোগীকে সুস্থ করার জন্য।

৬। মানুষ আপাদমস্তক যা দেখা যায় তা কেবলই একটি প্রাণী। আসল 'মানুষ' হচ্ছে অর্জিত জ্ঞান যা কেবল অনুভবই করা যায়, দেখা যায় না। মানুষ প্রাণী দেহকে পরিচালনা করে থাকে। আর মানুষকে পরিচালনা করে থাকে তার চিন্তা, জ্ঞান, চেতনা, মনুষ্যত্ব এবং বোধশক্তি।

৭। আজ আপনি ২০,০০০/- টাকা দিয়ে একটি মোবাইল কিনলেন। ১ বছর পর অন্য একজন ১৭,০০০/- টাকা দিয়ে আপনার চেয়ে ভালো মোবাইল ফোন কিনবে। আর এই পদ্ধতি চলতেই থাকবে যতদিন না মোবাইল নামের প্রযুক্তি অন্য কোনো প্রযুক্তিতে পরিণত হবে।

৮। আমরা ক'জন নিজের বাসার কাছের বস্তি গুলোর মানুষের জীবন সম্পর্কে জানি! তারা কি খায়-পড়ে জানি না। লেখাপড়া করছে কিনা জানি না। অথচ কত বড় বড় লেকচার দেই।

৯। কিছু কিছু সুপার হিউম্যানরা জন্মগতভাবেই সাধারণ মানুষের চেয়ে বাড়তি কোনো গুণ নিয়ে জন্মান। আবার কেউ কেউ নিজেকে শাণিত করার মাধ্যমে এমন পর্যায়ে পৌঁছান, যেটিকে সুপার হিউম্যান লেভেল বলা যেতেই পারে। বাংলাদেশী একজন সুপার হিউম্যান আছেন যার পায়ের শিন বোন এতটাই শক্ত যে তিনি এক লাথিতে তিনটি বেসবল ব্যাট ভেঙে ফেলতে পারেন! তাঁর পায়ের এই অসাধারণ ক্ষমতার জন্য তাঁকে থান্ডার শিন বলে ডাকা হয়।

১০। মুসলিমরা যে ধরণের ঈশ্বরে বিশ্বাসী ইহুদিরাও হবহু একই ঈশ্বরে বিশ্বাসী। ইহুদি একটি জাতির নাম, ধর্মের নাম নয়। পশুর মাংস আল্লাহর নামে জবাই না করলে খাওয়া ইসলামে হারাম, ইহুদি ধর্মেও তাই।

১১। ওয়াই-ফাই (Wi-Fi ) শব্দের কোন মানে নেই।

১২। শেখ মুজিব বাংলাদেশের মানুষকে যুদ্ধের পরে এক কাতারে আনতে বাংলাদেশ 'কৃৃৃষক', 'শ্রমিক' আওয়ামী লীগ গঠন করেন যা বাকশাল নামে পরিচিত ছিলো। দেশের আইন শৃংখলা পরিস্থিতির উন্নয়নে জাতীয় রক্ষী বাহিনী গঠন করেন। আজকের র‍্যাব বাহিনীর মতো একটা বাহিনী ছিলো রক্ষী বাহিনী। চোর, বাটপার, সন্ত্রাসী, দূর্নীতিবাজদের ধরতে তিনি এই বাহিনী গঠন করেন।
শেখ মুজিব দেশের গ্রামের মেহনতি মানুষদের কাছে গিয়ে বলেছিন, দেশের মানুষকে খাওয়ায় কে? কৃৃ্ষক। উনার সরকার ছিলো কৃৃৃষকবান্ধব সরকার। শেখ মুজিব সময় পেয়েছিলেন মাত্র তিন বছর। এই তিন বছরে তিনি উনার পক্ষে যতটুকু সম্ভব ছিলো বাংলাদেশকে গঠনের সেটা তিনি চেষ্টা করেছিলেন। সাফল্য-ব্যার্থতা নিয়েই ছিলো উনার সরকার।


(পোষ্টে কোনো ভুল থাকলে ধরিয়ে দেবেন।)

মন্তব্য ২৩ টি রেটিং +০/-০

মন্তব্য (২৩) মন্তব্য লিখুন

১| ১৬ ই অক্টোবর, ২০২০ রাত ৩:২০

অনল চৌধুরী বলেছেন: ১।মুসলিমরা যে ধরণের ঈশ্বরে বিশ্বাসী ইহুদিরাও হবহু একই ঈশ্বরে বিশ্বাসী- সেমেটিক ধর্মগুলির আদেশ নির্দেশ একইরকম। তিন ধর্মেই ব্যাভিচারের শাস্তি পাথর ছুড়ে হত্যা করা।
২।ইহুদি একটি জাতির নাম, ধর্মের নাম নয়।পশুর মাংস আল্লাহর নামে জবাই না করলে খাওয়া ইসলামে হারাম, ইহুদি ধর্মেও তাই। ইহুদীরা একইসাথে একটিা জাতি এবং ধর্মীয় গোষ্ঠী।Jews

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ৩:২৫

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

২| ১৬ ই অক্টোবর, ২০২০ রাত ৩:২৫

চাঁদগাজী বলেছেন:



১২ নং:

শেখ সাহেব সম্পর্কে আপনার ধারণা পুরোপুরি সঠিক নয়; উনি আমাদের নেতা ছিলেন, প্রতিবাদী নেতা ছিলেন; দেশ স্বাধীন হওয়ার পর, প্রমাণ হয় যে, উনি দেশ চালানোর কিছুই জানেন না; উনি কৃষযকেরা কোথায় থাকে তাও জানতেন না, হয়তো।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ৩:৩৪

রাজীব নুর বলেছেন: উনার কিছু কিছু ভাষন আছে। যা ৭২ এর পর দিয়েছেন।
সেসব ভাষন শুনলে বুঝা যায় কৃষকদের প্রতি তার সীমাহীন ভালো আছে। এবং সত্যিই তিনি দেশের জন্য ভালো কিছু করতে চান।

৩| ১৬ ই অক্টোবর, ২০২০ রাত ৩:২৮

চাঁদগাজী বলেছেন:



ইহুদীদের হালাল (কোসের ) মাংস হচ্ছে: পশুটি সুস্হ কিনা তা চেক করা, অসুস্হ হলে খাওয়া যাবে না; পশুর প্রাণ যাবার পর, ডাক্তার উহার কলিজা, ফুসফুস ও রক্তে বেকটেরিয়া আছে কিনা দেখে; যদি সব ভালো দেখা যায়, ইহাই হালাল (কোসের )।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ৩:৩৪

রাজীব নুর বলেছেন: ভালো নিয়ম।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ৩:৩৪

রাজীব নুর বলেছেন: ভালো নিয়ম।

৪| ১৬ ই অক্টোবর, ২০২০ ভোর ৫:১৬

নুরুলইসলা০৬০৪ বলেছেন: ১০,আমরা বিশ্বাস করি ওদের নবী আল্লাহ প্রেরিত নবী,কিন্তু ওরা মানেও না বিশ্বাসও করেনা ইসলাম আল্লাহর ধর্ম এবং আমাদের নবী আল্লাহ প্রেরিত নবী।আমরা বলি মক্কা ইব্রাহিম আঃ ঘর ওরা তা মানে না।

১৬ ই অক্টোবর, ২০২০ দুপুর ১২:১০

রাজীব নুর বলেছেন: সবাই সবার বিশ্বাসকে সম্মান করুক।

৫| ১৬ ই অক্টোবর, ২০২০ ভোর ৬:২৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
৪। সঠিক নয়।
আপনি বিভ্রান্তির মধ্যে আছেন। অন্যকেও বিভ্রান্ত করছেন।

১৬ ই অক্টোবর, ২০২০ দুপুর ১২:১৫

রাজীব নুর বলেছেন: বড় ভাই আমি তো পোষ্টের শেষে বলেই দিয়েছি, কোনো ভুল থাকলে ধরিয়ে দিবেন।

৬| ১৬ ই অক্টোবর, ২০২০ ভোর ৬:৪২

সাড়ে চুয়াত্তর বলেছেন: ১। এর পরের পোস্টে একজন যোগ্য পুরুষের কিভাবে একটা মেয়েকে ভালবাসার প্রস্তাব জানানো উচিত সেই ব্যাপারে নিজের জীবনের অভিজ্ঞতার আলোকে মূল্যবান দিকনির্দেশনা দিবেন আশা করি। অনেকে উপকৃত হবে।
২। ৯ মাস পেটে ধারণ না করলে মায়ের এরকম ভালোবাসা হয়তো জন্মাত না। মায়ের সন্তানের উপর অধিকার পিতার চেয়ে ৩ গুণ বেশী।
৩। পিসি/ ল্যাপটপ দিয়ে কিভাবে মোবাইল চালানো যায় এটার উপর জ্ঞান দেন এবার।
৪। এই তথ্য ভুল। মাহাথিরের পূর্বপুরুষ ভারতের কেরালার ছিল, বাংলাদেশের নয়। এই লিঙ্কটা দেখুন।
৫। বিশেষজ্ঞ না হওয়া পর্যন্ত ডাক্তারদের শান্তি নাই। শতকরা হারে খুব কম ডাক্তার বিশেষজ্ঞ হতে পারেন।
৬। মনুষ্যত্বহীন মানুষও আছে যারা মুলত শুধু একটি প্রাণী।
৭। প্রযুক্তির ক্রমাগত উন্নতি হচ্ছে বলে অনেক কিছু আমরা আগের চেয়ে কমে কিনতে পারছি। এই জন্য মনে হয় চায়নাকে ধন্যবাদ দেয়া যায়। এরা ক্রেতার সামর্থ্য অনুযায়ী বিভিন্ন দামের পণ্য তৈরি করতে পারে।
৮। কারও বাসার পাশের ৪০ বাড়িতে কেউ নিদারুন অভাবে/অনাহারে থাকলো অথচ সে তার পাশে দাঁড়ালো না সে ক্ষেত্রে তার এবাদত কবুল হয় না।
৯। বেসবল ব্যাট তো খেলার জন্য, ঐ ব্যক্তি বেসবল ব্যাটে লাত্থি কেন দেন এটা বুঝতে পারলাম না? সব বেসবল ব্যাট ওনার কাছ থেকে দূরে রাখবেন।
১০। বনি ইসরাইলের ধর্ম যাজকরা আল্লাহর দেয়া ধর্মগ্রন্থ ইচ্ছাকৃতভাবে বিকৃত করে ফেলেছে। এই কারণে তারা ঈসা (সাঃ) ও আমাদের রসুল (সাঃ) কে মানে না। ফলে তারা আল্লাহর অবাধ্য। আল্লাহ তার অবাধ্য বান্দাকে পছন্দ করেন না। ইহুদি ও খ্রিষ্টানদের জবেহ করা হালাল মাংস খাওয়া যায়।
১১। ক্যামব্রিজ অভিধান অনুযায়ী wi-fi মানে a system for connecting electronic equipment such as computers and electronic organizers to the internet without using wires. ওয়াই ফাইয়ের অর্থ তাহলে আছে।
১২। আওয়ামী লীগ, ছাত্রলীগ, রক্ষী বাহিনী অনেক বাড়াবাড়ি করেছিল ঐ সময় এখন যেমন করছে। কর্নেল ওসমানি, ব্যারিস্টার মইনুল বাকশালে যোগ দিয়ে ছিলেন না।

১৬ ই অক্টোবর, ২০২০ দুপুর ১২:১৮

রাজীব নুর বলেছেন: প্রতিটা পয়েন্ট ধরে ধরে মন্তব্য করেছেন। গ্রেট। আপনার সাথে দ্বিমত নাই।

৭| ১৬ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:৪০

জাহিদ হাসান বলেছেন: :) :) :)

১৬ ই অক্টোবর, ২০২০ দুপুর ২:০৪

রাজীব নুর বলেছেন: হুম।

৮| ১৬ ই অক্টোবর, ২০২০ বিকাল ৩:০৮

নেওয়াজ আলি বলেছেন: সাড়ে চুয়াত্তর ভাই সব পয়েন্টে টু দি পয়েন্ট উত্তর করেছেন গ্রেট। একমত। 6

১৬ ই অক্টোবর, ২০২০ বিকাল ৩:১৯

রাজীব নুর বলেছেন: উনি অভিজ্ঞ মানুষ।

৯| ১৬ ই অক্টোবর, ২০২০ বিকাল ৩:২২

সজল_ বলেছেন:

১৬ ই অক্টোবর, ২০২০ বিকাল ৩:৩০

রাজীব নুর বলেছেন: এখানে চকলেট বলতে জ্ঞানকে বুঝানো হয়েছে।

১০| ১৮ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:১৫

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন বলেছেন:



৬ নাম্বার কথাটা খুবই সত্যি।
আচ্ছা অ্যান্থনি মাসকারেনহাসের বাংলাদেশ, এ লেগেসি অব ব্লাড বইটা পড়েছেন নাকি?

১৮ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:৪৫

রাজীব নুর বলেছেন: না, পড়িনি।

১১| ১৮ ই অক্টোবর, ২০২০ বিকাল ৩:৩৬

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন বলেছেন:




পড়ে নিতে পারেন। বইটাতে ৭২ -৮১ পর্যন্ত বঙ্গবন্ধু শাসন থেকে শুরু করে তার হত্যা, জিয়া শাসন এবং তার হত্যা নিয়ে বেশ কিছু উন্মচন করেছে, বলা যেতে পারে ইতিহাসের দলিল। লেখক অ্যান্থনি মাসকারেনহাস শেখ মুজিবের একজন ভাল বন্ধুও ছিলো। মানে একসঙ্গে বসে তাস খেলছে এই ধরনের বন্ধু ছিলো।

ধন্যবাদ।

১৮ ই অক্টোবর, ২০২০ বিকাল ৪:৪৯

রাজীব নুর বলেছেন: অবশ্যই পড়বো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.