নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আমি যদি প্রধানমন্ত্রী হতাম!

১৬ ই অক্টোবর, ২০২০ বিকাল ৫:৪৭



গতকাল রাতে একটা স্বপ্ন দেখেছি।
সুন্দর স্বপ্ন। স্বপ্নে দেখি আমি বাংলাদেশের প্রধানমন্ত্রী হয়েছি। স্বপ্নে সব কিছুই সম্ভব। অবশ্য স্বপ্ন আমি ইচ্ছা করে দেখি নাই। কে যেন দেখায়। তাকে দেখা যায়। ছোয়া যায় না। যাই হোক, স্বপ্ন দেখে খুব ভালো লেগেছে। সকালে ঘুম থেকে উঠার পর নিজেকে বেশ সুখী এবং খুশি মানুষ বলে মনে হচ্ছিলো। সুরভি বলল, ফ্রিজ খালি। বাজারে যাও তাড়াতাড়ি। আমি বললাম, দেশের প্রধানমন্ত্রী হয়ে আমি বাজারে যাব?! এইসব সস্তা বিষয় নিয়ে ব্যস্ত থাকলে দেশের কাজ কখন করবো? সুরভি বলল, কি বললে? আমি বললাম, পেস্ট, ব্রাশ দাও। তার আগে এক কাপ চা দাও। তখন ভাবলাম, আমি যদি প্রধানন্ত্রী হই তাহলে দেশের জন্য কি কি কাজ করবো? সেই ভাবনা থেকেই এই পোষ্টের জন্ম। নিজেকে বড় কিছু ভাবতে ভালো লাগে। তুচ্ছ মানুষের শান্তি নাই। তুচ্ছরা চারিদিক থেকেই অবহেলিত। যদিও সমাজে তুচ্ছ মানুষের সংখ্যাই বেশী।

আমি প্রধানমন্ত্রী হয়ে সবার আগে-
রাষ্ট্রপতি পদটা বাতিল ঘোষনা করবো। রাষ্ট্রপতির কাজ কি? বিভিন্ন অনুষ্ঠানের প্রধান অতিথি হয়ে যাওয়া। ফাঁসির আসামীকে বেকসুর খালাস করে দেওয়া? চিকিৎসার জন্য দল বেঁধে বিদেশ যাওয়া? দরকার নেই আমার দেশে এমন রাষ্ট্রপতির। বাতিল। তারপর আমি ধরবো, সমস্ত দূর্নীতিবাজদের। একজন চোর বা ডাকাত ধরার চেয়ে একজন দূর্নীতিবাজদের ধরা সবচেয়ে সহজ। মানুষ দুটা জিনিস লুকিয়ে রাখতে পারে না। এক, টাকা আর দুই, প্রেম ভালোবাসা। দূর্নীতিবাজরা সবার আগে টিভি চ্যানেল, পত্রপত্রিকা আর অনলাইন নিউজ পোর্টাল খুলে। এবং প্রাডো গাড়ি কিনে। নিজ গ্রামে হেলিকাপ্টার দিয়ে যায়। এক সপ্তাহের মধ্যে সমস্ত দূর্নীতিবাজদের কারাগারে পাঠাবো এবং তাদের সমস্ত অবৈধ টাকা এবং সম্পত্তি রাষ্ট্রীয় কোষাগারে নিয়ে নিবো। এই দূর্নীতিবাজরা দেশটাকে শেষ করে দিলো। এরা দেশের শত্রু। এত এত টাকা দূর্নীতি করে যে, একজন মানুষের সুন্দরভাবে বাঁচতে এত টাকা লাগে না।

গত বারো বছরে শিক্ষাখাত প্রায় শুয়ে পড়েছে।
আসলে দুই হাজার সালের পর থেকেই লেখাপড়ার মান কমতে শুরু করেছে। পাবলিক বিশ্ববিদ্যালয় গুলো সবচেয়ে বেশি ক্ষতি করেছে। এই প্রশ্নপত্র ফাঁস জেনারেশন দেশের মেরুদন্ডটাই নরবড়ে করে দিয়েছে। একটা অনার্স পাশ ছেলে একটা দরখাস্ত লিখতে গিয়ে তেরোটা বানান ভুল করে। সাংবাদিককে বলে সামবাদিক। দেশের পুরো শিক্ষা ব্যবস্থা ঢেলে সাজাবো। দরকার হলে বিদেশ থেকে বড় বড় শিক্ষাবিদ নিয়ে আসবো। প্রাইমারী স্কুল থেকে শুরু করে ইউনিভার্সিটি লেভেল পর্যন্ত প্রতিটা শিক্ষককে ট্রেনিং দেওয়ার ব্যবস্থা করবো। অযোগ্য শিক্ষকদের ডাস্টবিনে নিক্ষেপ করবো। উন্নত শিক্ষা ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়।

এরপর চিকিৎসাখাত ধরবো। এইখাতের কংকালসার অবস্থা হয়ে গেছে। দেশের মানুষ খাদ্য, শিক্ষা আর সুচিকিতসা না পেলে তারা মাথা উঁচু করে দাঁড়াবে কি করে? দেশের কোনো মন্ত্রী, এমপি, সচিব কেউ বিদেশে চিকিৎসা নিতে যেতে পারবে না। বাঁচতে চাইলে নিজ দেশের চিকিৎসাখাত উন্নত করো। যেন দেশের প্রতিটা মানুষ ভাল চিকিৎসা পায়। দেশের চিকিৎসাখাত কোন পর্যায়ে আছে একটা উদাহরন দেই- নায়ক ফারুক অসুস্থ। তার অসুখটা কি দেশের কোনো চিকিৎসক ধরতে পারলো না। শেষে সে বিদেশ গেলো। বিদেশ যাওয়ার পর জানতে পারলো- তার যক্ষা হয়েছে। সরকারী চাকরি মানেই যেন দূর্নীতি। এই ট্রেন্ড পুরোপুরি ভেঙ্গে দেব। এমন নিয়ম করবো- কোনো শালার পুত একটা টাকা ঘুষ খেতে পারবে না। বর্তমানে যারা 'নিরাপদ খাদ্য' চাকরি করে এদের কান ধরে বের করে দিবো। এরা সম্পূর্ন অযোগ্য। এরা নিজেদের জমিদার মনে করে। ঘুষ খায়, মাস শেষে বেতন নেয় অথচ কোনো কাজ করে না। মন্ত্রী এমপি, সচিব, জনপ্রতিনিধি আর সরকারী কর্মচারীরা দেশটাকে নিজের বাপ দাদার সম্পত্তি মনে করে। আরে ব্যাটা তোরা রাষ্টের আর জনগনের চাকর।

যারা রাজনীতি করবে তাদের কোনো সম্পত্তি থাকতে পারবে না।
তাদের সব সম্পত্তি সরকারী কোষাগারে জমা দিয়ে রাজনীতিতে নামতে হবে। যেহেতু তারা দেশকে ভালোবেসে, দেশের মানুষের মঙ্গলের জন্য রাজনীতি করবেন সেহেতু তাদের কোনো সম্পত্তি থাকতে পারবে না। যে টাকা সেলারি পাবে সেই টাকা দিয়ে তাদের চলতে হবে। পরের ধনে পোদ্দারি চলবে না। জমিদারগিরি চলবে না। যদি রাজী থাকো তাহলে এবার করো রাজনীতি। দেখি, তোমার দেশের প্রতি কত ভালোবাসা? অযোগ্য মন্ত্রী, এমপি আর সচিবদের কান ধরে বের করে দেওয়া হবে। ইনু, মিনু, হানিফ, হাছান মাহমুদ, শাহজাহান সিরাজ এই টাইপ লোক রাজনীতি থেকে বের করে দেওয়া হবে। এদের আগম্বড় বেশি। কিন্তু ভালো কাজ নেই। এক কথায় যারা দেশের জন্য কোনো উন্নয়ন করেনি তাদের কান ধরে বের করে দেওয়া হবে। মুখের কথায় চিড়া ভিজে না। দরকার কাজ। ভালো ভালো কাজ। শুধু টিভি চ্যানেলের সামনে বড় বড় কথা। যারা আমাকে, মানে প্রধানমন্ত্রীকে লোক দেখানো খুশি করতে চাইবে তারা সবার আগে বাদ যাবে। ৮/১০ লাখ টাকা খরচ করে খবরের কাগজে জন্মদিনের শুভেচ্ছা না জানিয়ে সেই টাকা দিয়ে তো চারজন দরিদ্র লোককে ব্যবসা ধরিয়ে দেওয়া যেত। তেলবাজি সম্পূর্ন বাদ দিতে হবে। এই ধরনের চাটুকার রাজনীতিবিদরা দেশের জন্য কি কি কাজ করেছে, সেটা বলে না। দেশ নিয়ে তাদের চিন্তার কথা বলে না। শুধু মাইক হাতে পেলেই- প্রধানমন্ত্রীর গুনগান। এইসব নির্বোধদের দিয়ে দেশের উন্নতি সম্ভব না। তোর নিজের কথা নেই? তুই কি কি কাজ করলি ক্ষমতায় থেকে সেটা বল।

যারা ধর্ষন করবে।
বিচার, আইন তাদের দরকার নাই। তাদের ধরে সোজা ক্রস ফায়ার। যারা দেশের জন্য কাজ না করে সম্পদের পাহাড় গড়বে তাদের ধরে বাকি জীবনের জন্য সোজা কারাগারে রাখা হবে। যে সমস্ত সরকারী আমলারা নিয়মিত বেতন নেবে। ঘুষ খাবে কিন্তু কাজ করবে তাদের ধরে সোজা কারাগারে। অনেক বড় বড় সরকারী অফিসার কাজের কাজ কিচ্ছু করে না। ভুংভাং করে শাখা অফিস বানিয়ে সেখানে রাজত্ব করছে, ক'দিন পর পর সরকারী টাকায় পরিবার নিয়ে দেশ বিদেশ ঘুরে বেড়াচ্ছে। তাদের জন্য দুপুরে খাবার আসে শেরাটন হোটেল থেকে অথবা কোনো দূর্নীতিবাজ রেডিসন থেকে খাবার কিনে তাদের পাঠান। তাদের ধরে নিয়ে কারাগারে নিক্ষেপ করা হবে। যারা অফিসের কাজ বাদ নিজের অফিস রুমটাকে ব্যাক্তিগত রুম হিসেবে ব্যবহার করছে- তাদের কানে ধরে প্রেসক্লাবের সামনে নিয়ে উঠবোস করাবো। অফিসে কাজ না করে সাহিত্য নিয়ে ব্যস্ত। অফিস সাহিত্য করার জায়গা না। একটা দেশের উন্নতি তখনই হবে, যখন যে যার জায়গা থেকে তাদের দায়িত্ব সঠিক ভাবে পালন করবে। সরকার তোমাকে গাড়ি দিয়েছে, বাড়ি দিয়েছে- দিয়েছে অনেক টাকা সেলারি। আর তুমি কাজ না করে অফিসের মধ্যে সাহিত্য নিয়ে আলোচনা করো। সেই আলোচনা ভিডিও করে ফেসবুকে ছাড়ো। সরকারী অফিস কি এসব করার জন্য নাকীরে হারামজাদা। সাহিত্য করে নিজের অপকর্ম ঢাকতে চাও?

প্রতিটা সরকারী আমলার জবাবদিহি করতে হবে।
লিখিত আকারে সে কি কি কাজ করলো তা দিতে হবে প্রতিমাসে। প্রতিটা মন্ত্রী, এমপি এবং জনপ্রতিনিধিরও প্রতিমাসে সে কি কি কাজ করলো তার তালিকা দিতে হবে। দেশের প্রধানমন্ত্রী প্রতিমাসে একবার জাতির সামনে বলবে সে দেশের জন্য কি কি কাজ করছে এবং করতে যাচ্ছে। অতীতে যারা দেশের জন্য কাজ করেছে, কি কি কাজ করেছে তার জবাবদিহিতা করতে হবে। জবাবদিহিতায় গড়মিল থাকলে তাদের শাস্তি পেতে হবে। প্রতিটা জেলাপ্রশাসক সরকার থেকে গাড়ি বাড়ি ইত্যাদি নানান রকম সুবিধা পেয়ে থাকে। তারা কি কি কাজ করেছে সেই তালিকা দেশ বাসীকে জানাতে হবে। তাদের এত এত সম্পত্তি কিভাবে করলো তা জাতিকে বলতে হবে। যারা চাটুকার আর দালাল এরা দেশের সবচেয়ে বড় শত্রু। এদের শাস্তি পেতে হবে। এমনকি যারা রাজনীতিবিদদের ছত্রছায়ায় থেকে হাজার হাজার কোটি টাকার মালিক হয়েছে তাদেরও ছাড়া হবে না। দেশের কোনো ছাত্র রাজনীতি করতে পারবে না। দেশে ছাত্রদের কোনো দল থাকবে না। এক কথায় ছাত্র রাজনীতি বন্ধ। তারা শুধু লেখাপড়া করবে। এই করোনার মধ্যেও পুলিশের ঘুষ নেওয়া বন্ধ নাই। এখনও ফুটপাতের প্রতিটা দোকান থেকে টাকা নিচ্ছেই। এমন কি পুলিশ বেশ্যাদের কাছ থেকেও টাকা নেয়। আমি প্রধানমন্ত্রী হলে এসব অন্যায় করতে দেওয়া হবে না। নো নেভার।

মন্তব্য ৭৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৭৩) মন্তব্য লিখুন

১| ১৬ ই অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৬:০৬

চাঁদগাজী বলেছেন:



প্রাইম মিনিষ্টারের ১ম কাজ হলো, দেশের বেকারদের জন্য "চাকুরী সৃষ্টি করা", দেশকে স্বাবলম্বী করা; এরপর বাকীগুলো; এটাই শেখ হাসিনা জানে না

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ৯:৫৯

রাজীব নুর বলেছেন: উনি অনেক উন্নয়ন করেছেন। পদ্মাসেতু, মেট্রোরেল, হাতিরঝিল সহ এরকম বহু আঁছে।

২| ১৬ ই অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৬:০৬

আকন বিডি বলেছেন: প্রথম ভুল করবেন দূর্নীতিবাজদের ধরে। কারণ দেশের বেশির ভাগ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা তারা। তাদের ধরলে প্রতিষ্ঠান গুলা বন্ধ হবে। লক্ষ কোটি কর্মি বেকার হবে। তখন কেওয়াজ লাগবে। সামলাবেন ক্যামনে?

ধর্ষকদের ক্রস ফায়ারে না দিয়া, ওগো আমি সহজ সাজা দিতাম, আমদানি করা চিনা সেক্সডল থেরাপি, কত করবি কর, মাগার সেকেন্ড থামাথামি নাই। নন স্টপ চলবে, থামলেই নিতম্বে জোড়া বেতের পিটান। তোগো কত সোনায় ত্যাজ, প্রমান কর।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:০১

রাজীব নুর বলেছেন: মানুষ তখন সৎ ভাবে ব্যবসা করবে। তাদের ঋণ দেওয়া হবে।

আমি প্রধানমন্ত্রী হলে কোনো খাতির করবো না। ডাইরেক একশন।

৩| ১৬ ই অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৬:১৩

চাঁদগাজী বলেছেন:



আপনি সকালে নিজের জন্য ১ কাপ চা নিজে বানাতে না পারলে, সমস্যা আছে, ধরে নিতে হবে।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:০৩

রাজীব নুর বলেছেন: সকালে ঘুম থেকে উঠার পর এক ঘন্টা আমার মাথা কাজ করে না। চা খেলে মাথা দ্রুত কাজ করে।

৪| ১৬ ই অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৬:১৪

আকন বিডি বলেছেন: আর একটি ভুল, ফারুক সাহেবের যক্ষা হয়েছে এটা এই দেশের ডাক্তাররা ডায়াগনেসিস করে বের করেছে। যেহেতু এমপি তাই আস্থা রাখতে পারে নাই, তাই দেশের পাবলিক মানি খরচ করে দেশের বাইরে গেছে। সেখানেও এই একই রেজাল্ট আসছে।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:০৪

রাজীব নুর বলেছেন: ওকে।
কিন্তু কোনো মন্ত্রী এমপি, সচিব বিদেশ যেতে দেবো না। তখন তারা সকলে মিলে নিজেরা বাঁচার জন্য দেশের চিকিতসা উন্নত করবে।

৫| ১৬ ই অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৬:১৭

শাহিন-৯৯ বলেছেন:



আপনার গুরু চাঁজগাজীকে বিদেশমন্ত্রী, অর্থমন্ত্রী, শিক্ষামন্ত্রী পদটি দিবেন আর আমার জন্য পর্যটনমন্ত্রীর পদটি খালি রাইখেন,।

কিভাবে সমুদ্রে সাঁতার কাটতে হয় তা শিখতে বিদেশ যামু।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:০৬

রাজীব নুর বলেছেন: যোগ্য, দক্ষ, সৎ, মেধাবী আর পরিশ্রমী লোকদের বসাবো। বিদেশ যাওয়া পাটিদের জন্য ঝাড়ু।

৬| ১৬ ই অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৬:৩৩

নুরুলইসলা০৬০৪ বলেছেন: দেশে এত কাজ থাকতে আপনি প্রথমেই রাষ্ট্রপতির পিছনে লাগলেন কেন।আপনি দেখি আরেক বিএনপি।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:০৭

রাজীব নুর বলেছেন: বিএনপির কোমর ভেঙ্গে গেছে।

৭| ১৬ ই অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৬:৪৫

ইসিয়াক বলেছেন: আপনি রাষ্ট্রপতি হলে আপনাকে ধরে আমি একটা ভালো চাকরি পেতাম হয়তো :(

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:০৮

রাজীব নুর বলেছেন: না। এসবের মধ্যে আমি নাই। সবার আগে দেশ। যেহেতু আমি প্রধানমন্ত্রী তাই সবাইকে এক নজরে দেখতে হবে আমাকে।

৮| ১৬ ই অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৭:০৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনার পরিকল্পনা ভালো হয়েছে। আপনি সব দিকেই আলোকপাত করেছেন। আপনি প্রধানমন্ত্রী হলে আপনার দলের নাম কি দিবেন? আপনার দলে আমি থাকতে চাই।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:১০

রাজীব নুর বলেছেন: নাম কোনো বিষয় না। কর্ম টাই আসল।

৯| ১৬ ই অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৭:০৭

সজল_ বলেছেন: ভালো পরিকল্পনা।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:১১

রাজীব নুর বলেছেন: শুকরিয়া।

১০| ১৬ ই অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৭:১৬

আমি সাজিদ বলেছেন: এই যে, অবমাননা জানিয়ে পোস্ট দিলেন! তারমানে এখন যিনি মাননীয় প্রধানমন্ত্রী আছেন, তাঁর শাসনে আপনি খুশি নন? তাহলে আপনি স্বাধীনতা বিপক্ষের শক্তির লোক! সিপি গ্যাং থিয়রী।

আমার পক্ষ থেকে একটা অনুরোধ - প্রধানমন্ত্রী হলে সব নতুন স্থাপনা নিজের নামে করবেন না প্লিজ।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:১৩

রাজীব নুর বলেছেন: আমি আমাদের প্রধানমন্ত্রীকে সম্মান করি। উনি অনেক কাজ করেছেন। অনেক। উনি যত কাজই করুক তাতে জনগ০অনের মন ভরবে না। জনগনের অবস্থা হলো তলা ছাড়া বাক্স। কোনোমকিছুতেই জনগনকে খুশি করা যায় না।

নাম নিয়ে আমার কোনো মাথা ব্যথা নাই। মানুষের কর্ম টাই আসল।

১১| ১৬ ই অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৭:৪৭

মিরোরডডল বলেছেন:



রাজীব প্রধানমন্ত্রী হলে কি হতো ? কিছুই হবে না । ওপরে যে সুন্দর কথা লিখেছে ওটা শুধুই পোষ্টের জন্য ।
বাস্তব অন্য কথা বলে ।

রাজীব বেসিক্যালি অলস টাইপ, কাজকর্ম করেনা । বিক্ষিপ্ত উচাটন মন । সকালে এক কথা বললে বিকেলে অন্য কথা । টিপিক্যাল রাজনীতিবিদ যেমন হয়, যারা কাজে না শুধু কথায় বড় হয় ।

তবে হ্যাঁ এরশাদের কপি হতে পারে । যেহেতু একাধিক বিয়ের অনেক শখ আর এখানে সেখানে প্রেমে পড়া যখন তখন । ক্ষমতায় গেলে এরশাদের মতন দেশসেবা বা জনসেবা না করে নারীসেবা দিতে পারে :)

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:১৮

রাজীব নুর বলেছেন: আপনি কি সরকারী চাকরী করেন?
আমি মোটেও অলস না। প্রচুর পরিশ্রম করি। করতে পারি। আপাতত বেকার আছি। আমি মোটেও বিক্ষিপ্ত নই। তবে কিছুটা আবেগী বলতে পারেন। সকালে, বিকেলে একই কথা বলি। আপনারা বুঝতে ভুল করেন। অথবা বলা যায়- দুই পথকে একসাথে মিলাতে গিয়ে আমাকে ভুল বুঝেন।

একটা বেশি বিয়ে করা আমার পছন্দ না। যারা একটা বেশি বিয়ে করে তারা মন্দ লোক। তবে আমি আজন্ম রোমান্টিক। তার মানে এই না যে ঘরে বৌ রেখে আমি প্রেম ট্রেম করবো। সেই প্রশ্নই আঁচে না।
ক্ষমতায় গেলে শুধু কাজ করবো। ভালো এবং মহৎ কাজ।

১২| ১৬ ই অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৭:৫৭

ইসিয়াক বলেছেন: আপনি প্রধানমন্ত্রী হলে আপনাকে ধরে আমি একটা ভালো চাকরি পেতাম হয়তো :(
স্যরি আগের মন্তব্যটিতে ভুল আছে।
রাষ্ট্রপতি < প্রধানমন্ত্রী হবে।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:১৯

রাজীব নুর বলেছেন: বুঝিতে পেরেছি। অসুবিধা নেই।

১৩| ১৬ ই অক্টোবর, ২০২০ রাত ৮:০৫

এইচ তালুকদার বলেছেন: মিরোর ডল আপনি কি রাজীব নুরকে ব্যাক্তিগত ভাবে চেনেন।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:২০

রাজীব নুর বলেছেন: ব্লগের কেউই আমাকে চিনেন না। এবং কোনো দিন কারো সাথে আমার দেখাও হয় নি।

১৪| ১৬ ই অক্টোবর, ২০২০ রাত ৮:০৭

এইচ তালুকদার বলেছেন: মিরোর ডল উনি কাজকর্ম না করলে আপনার সমস্যা কি?

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:২২

রাজীব নুর বলেছেন: বেকার মানুষদের কেউ পছন্দ করে না। উনি তো দূরের কথা নিজের বাপ মা'ই পছন্দ করেন না।

১৫| ১৬ ই অক্টোবর, ২০২০ রাত ৮:১৬

জোবায়েদ ইসলাম বলেছেন: পরিকল্পনা তো দেখছি ভালোই করেছেন। তবে আমার মতে আপনি যদি প্রধানমন্ত্রী হন তবে দেশটার ১৩-১৪ টা এমনকি ১৫ টা বাজারও সম্ভাবনা আছে। পুরো একটা দেশকে সোজা করা যদি এতই সহজ হতো তবে এতদিনে বাংলাদেশ সোনার বাংলা নয় হীরার বাংলা হয়ে যেত।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:২৩

রাজীব নুর বলেছেন: খুব একটা ভুল বলেন নি।
চোরের দেশে ইচ্ছা থাকলে ভালো কাজ করা যায় না।

১৬| ১৬ ই অক্টোবর, ২০২০ রাত ৯:১০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

স্বপ্ন দেখতে থাকেন।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:২৫

রাজীব নুর বলেছেন: স্বপ আমি প্রচুর দেখি। স্বপ্ন দেখেই তো বেঁচে আছি।
জাফর স্যার আমাক্বে বলেছেন, প্রচুর স্বপ্ন দেখতে। বড় বড় স্বপ্ন দেখতে।

১৭| ১৬ ই অক্টোবর, ২০২০ রাত ৯:১৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
আমি কখনোই প্রধানমন্ত্রী হতে চাই না।
আমি একজন ভালো নাগরিক হতে চাই।
আমার বিশ্বাস ভালো নাগরিক সব চেয়ে বেশি দরকার।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:২৯

রাজীব নুর বলেছেন: আর আমি প্রধানমন্ত্রী হয়ে জনগনকে ভালো নাগরিকে রুপান্তরিত করবো।

১৮| ১৬ ই অক্টোবর, ২০২০ রাত ৯:২৩

কলিমুদ্দি দফাদার বলেছেন: হ্যা হ্যা! মিরোরডডল এর কথার সাথে আমি ও একমত।
রাজীব নুর সাহেব ধর্মীয় এবং রাজনৈতিক কিছু ব্যপারে
দেখলাম সিদ্ধান্তহীনতায় ভুগেন। :D
কখনো কবি নজরুল এর মত ধর্মীয় উদারভাব নিয়ে কবিতা লিখেন
আবার কখনো ধর্মকে যাদুঘরে পাঠিয়ে দেন।
ব্লগের প্লালস অনুযায়ী এইসব ব্যাপারে ওনার
দৃষ্টিভংগির পরিবর্তন ঘটে।
তবে ভাইজান কইলাম সহজ-সরল মানুষ।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:৩১

রাজীব নুর বলেছেন: না সিদ্ধান্তহীনতা নিয়ে আমার কোনো সমস্যা নাই। রাজনীতি নিয়েও আমার কোনো সমস্যা নাই।
তবে কবি নজরুলকে নিয়ে একটা এক পর্বের ধারাবাহিক লেখা লেখার ইচ্ছা আছে।

১৯| ১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:১৬

পদাতিক চৌধুরি বলেছেন: না না ভাই প্রধানমন্ত্রী হলে দেশের অবস্থা আরও বিপন্ন হবে। দেশের তাবড় তাবড় মন্ত্রীসান্রি দিনরাত কাজ ভুলে ব্লগিং করবে। সবাই হিমু ব্লগে দিনে একটা/দুইটা পোস্ট দিয়ে সময় কাটিয়ে উন্নয়নের বারোটা বাজিয়ে দেবে। তবে সামু ব্লগের খুব উন্নতি হবে।সতেরো কোটি বাঙালি সামু ব্লগে ঝাঁপিয়ে পড়লে ব্লগের সর্বকালের ইতিহাসে তার রেকর্ড হয়ে যাবে। হেহেহে

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:৩৫

রাজীব নুর বলেছেন: আগে বলেন আপনি কেমন আছেন দাদা? আপনাকে নিয়ে খুব চিন্তায় আছি।

হুম আমি প্রধানমন্ত্রী হলে কেউ সামুর দিকে আঙ্গুল তুলে কথা বলতে পারবে না। ছেলে মেয়েরা আনন্দ নিয়ে ব্লগিং করবে। আমি ব্লগারদের রাষ্ট্রিয় অনুষ্ঠানে দাওয়াত দিব। কেউ কেউ প্রধানমন্ত্রীর সফর সঙ্গীও হতে পারবে।

২০| ১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:১৯

সন্ধ্যা প্রদীপ বলেছেন: তাইলে আপনি শেষ!অপঘাতে মৃত্যু কনফার্ম।
জাতির পিতাকে মারতে পারছে আর আপনারে পারবে না?


তবে সত্যিই এগুলো করা গেলে ভাল হতো।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:৩৭

রাজীব নুর বলেছেন: মরবো তো অবশ্যই। কিন্তু দেশের জন্য ভালো কিছু কাজ করে দেখিয়ে দিতা, যা কোনো সরকার পারে নাই।

২১| ১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:৩৯

মিরোরডডল বলেছেন:



লেখক বলেছেন: আপনি কি সরকারী চাকরী করেন?
নাহ রাজীব ।

ডোন্ট টেক দিজ সিরিয়াসলি । এটা ফান কমেন্ট ছিল ।
আই থট ইউ’ড আন্ডারস্ট্যান্ড ।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:৪৩

রাজীব নুর বলেছেন: ওকে।

ভালো থাকুন। সুস্থ থাকুন। করোনা ভাইরাস থেকে সাবধান থাকুন।

২২| ১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:৪৩

পদাতিক চৌধুরি বলেছেন: আমার কন্সেন্ট্রেশনে সমস্যা হচ্ছে। চোখের বিরুদ্ধে গিয়ে ব্লগিং করছি। শরীর প্রচন্ড দুর্বল। 5/7 মিনিট দাঁড়ালেই চোখ বন্ধ হয়ে আসছে। ওদিকে গায়ে জ্বর নেই ঠিকই তবে এখনো খাবারে কোনো স্বাদ পায়নি। কিছুতেই কিছু স্বস্তি পাচ্ছি না।

আজ পরীক্ষামূলক ভাবে লগইন করলাম মনের এই বিষন্নতা ভুলে থাকার জন্য। আগামীকাল আরো বেশি সময় দেব ব্লগে।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:৫৭

রাজীব নুর বলেছেন: দাদা প্রচুর পুষ্টিকর খাবার জোর করে হলেও খেতে হবে। গরম গরম চা, স্যুও মাস্ট।

সব অশান্তি ভুলে থাকার সবচেয়ে ভালো দাওয়াই সামু।

২৩| ১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:৪৬

আমি সাজিদ বলেছেন: মাননীয় প্রধানমন্ত্রী তিনি প্রধানমন্ত্রীই হয়েছেন অনেক অনেক কাজ করার জন্য। অনেক কাজ তাঁর কৃতিত্ব নয় বরং তাঁর দায়িত্ব। যেমন প্রতিটি মানুষের স্ব স্ব ক্ষেত্রে দায়িত্ব আছে।
আমাদের মাননীয় প্রধানমন্ত্রীও তাঁর বেশী প্রশংসা এমনকি তাঁকে ভুল ত্রুটির বাইরে রাখা পছন্দ করবেন না হয়তো।

দশ নম্বর প্রতিউত্তরের পিঠে উপরের লাইনগুলো লেখলাম।

১৬ ই অক্টোবর, ২০২০ রাত ১০:৫৯

রাজীব নুর বলেছেন: কৃতিত্ব নয় বরং তাঁর দায়িত্ব। সবচেয়ে দামী কথা বলেছেন।

২৪| ১৭ ই অক্টোবর, ২০২০ রাত ১২:২৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

রাতের স্বপ্ন দিনে না ভাবাই ভালো
তাতে কষ্ট বাড়ে।

১৭ ই অক্টোবর, ২০২০ রাত ১২:৪৯

রাজীব নুর বলেছেন: ওকে।

২৫| ১৭ ই অক্টোবর, ২০২০ রাত ১:২০

নেওয়াজ আলি বলেছেন: আমিও মন্ত্রী হতে চাই ফেনী হতে আছি

১৭ ই অক্টোবর, ২০২০ রাত ১:৩০

রাজীব নুর বলেছেন: আবদার তো রক্ষা করতে পারবো না।

২৬| ১৭ ই অক্টোবর, ২০২০ রাত ৩:৫৮

অনল চৌধুরী বলেছেন: ২০০১ এর শংকর পরিচালিত আলোড়ণ সৃষ্টিকারী এই ছবিটা দেখে মনে হয় ধারণাগুলি এসেছে????
Nayok: The Real Hero

১৮ ই অক্টোবর, ২০২০ রাত ১২:৩৫

রাজীব নুর বলেছেন: না। এই মুভি দেখে না। এই মুভি তো বহু পুরানো।

২৭| ১৭ ই অক্টোবর, ২০২০ বিকাল ৩:০৪

ভুয়া মফিজ বলেছেন: আমার মনে যেই যেই পয়েন্টগুলো এসেছিল, মিড হুবহু বলে দিয়েছে। শুধু একটা কথা আংশিকভাবে এসেছে........এরশাদের মতো আপনিও কবিতা লেখেন। এরশাদেরটা শুনেছি অন্য কেউ লিখে দিতো। আপনারটা আপনি নিজে লিখেন তো! =p~

মিড এর কমেন্টে সুপার লাইক!!! :-B

১৮ ই অক্টোবর, ২০২০ রাত ১২:৩৬

রাজীব নুর বলেছেন: ভালো থাকুন।

২৮| ১৭ ই অক্টোবর, ২০২০ বিকাল ৩:২১

এস এম মামুন অর রশীদ বলেছেন: রাজীব হচ্ছেন ব্লগের সবচেয়ে শিশুতোষ লেখক।

১৮ ই অক্টোবর, ২০২০ রাত ১২:৩৭

রাজীব নুর বলেছেন: হুম।

২৯| ১৭ ই অক্টোবর, ২০২০ বিকাল ৪:০৬

জাহিদ হাসান বলেছেন: আমি যদি প্রধানমন্ত্রী হতাম তবে দেশের অর্ধেক জনসংখ্যাকে বিদেশে অভিবাসী করে দিতাম। যাতে দেশের উপরে থাকা মাত্রাতিরিক্ত জনসংখ্যার চাপ কমে। দেড় লাখ বর্গকিলোমিটারে ৭ কোটি মানুষ যথেষ্ট। সেখানে ১৬ কোটি পেরিয়ে গেছে।

রাশিয়া, কানাডা, অষ্ট্রেলিয়া ও আমেরিকা এখনও আরও ১০০ কোটি মানুষ নিতে পারবে এত পরিমান জায়গা তাদের আছে। তবে মাত্র ৮-১০ কোটি মানুষ সেসব দেশে পাঠাইতে পারবো না কেন?

আরও একটা ব্যাপার, আমি প্রধানমন্ত্রী হলে দেশে কোন ভাঙ্গাচুরা রাস্তাঘাট ও বিদ্যুতের লোডশেডিং রাখতাম না। সাথে বাংলাদেশটাকে পর্যটনবান্ধব করতাম থাইল্যান্ডের মত। সব সাজানো-গোছানো করে রাখতাম। কিন্তু কখনও জীবনে পারবো কি? জীবন বড়ই অনিশ্চয়তার জায়গা।

১৮ ই অক্টোবর, ২০২০ রাত ১২:৩৯

রাজীব নুর বলেছেন: জনসংখ্যা অভিশাপ না। আর্শীবাদ। আমাদের দুর্ভাগ্য এই বিপুল জনশোক্তি আমরা কাজে লাগাতে পারছি না।

পঙ্গু জনগনকে কেউ ভালোবাসে না।

চেষ্টা করুন। পারবেন।

৩০| ১৭ ই অক্টোবর, ২০২০ রাত ১০:০৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
বাংলাদেশ কখনোই পর্যটনবান্ধব দেশ হবে না ।
কেননা বাংলাদেশ একটি ধর্মীয় মৌলবাদী ভরা দেশ।
পর্যটনের জন্য অনেক ছাড় দিতে হয়।
মোল্লা রখ সেটা দিবে না

১৮ ই অক্টোবর, ২০২০ রাত ১২:৪০

রাজীব নুর বলেছেন: সঠিক কথা বলেছেন।

৩১| ১৮ ই অক্টোবর, ২০২০ রাত ২:৩৩

অনল চৌধুরী বলেছেন: আমি ১ দিনে বাংলাদেশকে মদ মুক্ত, ৩০ দিনে মাদক মুক্ত, ৬০ দিনে সম্পূর্ণ দুর্নীতিমুক্ত, ২ বছরে বেকারত্ব মুক্ত এবং ৫ বছরে মালয়শিয়ার পর্যায়ের উন্নত দেশে পরিণত করতে পারতাম।
১৯৮৯ সাল থেকেই দেশের উন্নয়ন ও সমাজ পরিবর্তন নিয়ে গবেষণা করছি।
তবে সবাইকে বিনা প্রতিবাদে আমার সব কথা মানতে হবে এবং যতোক্ষণ পর্যন্ত না সংখ্যাগরিষ্ঠ মানুষের জন্য ক্ষতিকর প্রমাণিত হয়, ততক্ষণ সেগুলি মেনে যেতে হবে।

১৮ ই অক্টোবর, ২০২০ দুপুর ১২:১৩

রাজীব নুর বলেছেন: দারুন আত্মবিশ্বাস আছে আপনার। স্যলুট।

৩২| ১৮ ই অক্টোবর, ২০২০ রাত ২:৪৭

অনল চৌধুরী বলেছেন: মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:বাংলাদেশ কখনোই পর্যটনবান্ধব দেশ হবে না ।কেননা বাংলাদেশ একটি ধর্মীয় মৌলবাদীভরা দেশ।পর্যটনের জন্য অনেক ছাড় দিতে হয়।
মোল্লারাসেটা দিবে না
- পর্যটন মানেই মদ, নারী আর থাইল্যান্ডের মতো সব অপকর্ম এই ধারণা কেনো হলো?
মালয়শিয়ায় থাইল্যান্ডের মতো ষ্ট্রিপটিস বা লাইভ ,,, শো নাই।
মালয়শিয়ার অনেক রাজ্যে শরীয়া আইন প্রচলিত। মদ খেলে বেত মারা হয়।এমনকি ২০১৫ সালে মাউন্ট কিনাবালু পর্বতে উঠে নগ্ন হওয়ার অপরাধে সেখানে ৪ পশ্চিমা পর্যটককে কারাদন্ডও দেয়া হয়েছে। কিন্ত সেজন্য কি সেখানে প্রতিবছর লাখ লাখ পর্যটক যাচ্ছে না? Mount Kinabalu naked photo accused jailed
অনেক মোল্লা থাকার পরও ইরান, মিসর,তুরস্কেও কি পর্যটকরা যায় না?
বাংলাদেশেও তারকা হোটেলে সব রকম অপকর্ম চলে, মদ-ডিস্কো-ক্যাসিনো সবই ছিলো এবং আছে ।কিন্ত কোনো মোল্লা কোনোদিন এসবের প্রতিবাদ করেনি।
তাদের দৌড় শুধু নিরস্ত্র নাস্তিক ব্লগার হত্যা পর্যন্ত।

১৮ ই অক্টোবর, ২০২০ দুপুর ১২:১৬

রাজীব নুর বলেছেন: সাজ্জাদ ভাই ঠিকই বলেছেন।

আপনার চিন্তা ভাবনা আমার ভালো লাগে।

৩৩| ১৯ শে অক্টোবর, ২০২০ রাত ১:০৬

অনল চৌধুরী বলেছেন: পর্যটন এবং প্রকাশ্য ঘনিষ্টতার ব্যাপারে আমার আর সাজ্জাদ সাহেবের চিন্তাধারা সম্পূর্ণ বিপরীত।
তাহলে আপনি কাকে সমর্থন করলেন?
একইসাথে কি ডান এবং বাম দিকে যাওয়া যায়?
যেকোনো এক দিকে যেতে হবে।

১৯ শে অক্টোবর, ২০২০ রাত ১:১৬

রাজীব নুর বলেছেন: সাজ্জাদ ভাই আধুনিক মানুষ। উনার মধ্যে কোন কুসংসার নেই।
আপনিও আধুনিক মানুষ। কুসংসার আপনার মধ্যেও নেই।
আপনারা দুজনই আধুনিক মানুষ। উন্নত চিন্তার মানুষ।

তাহলে সমস্যা কোথায়?

৩৪| ১৯ শে অক্টোবর, ২০২০ রাত ১:২৮

অনল চৌধুরী বলেছেন: আধুনিক মানসিকতার হলেও ব্যাক্তিদের মধ্যে মত-পার্থক্য থাকতে পারে।
আমি সিগারেট-মদ-মাদক-জুয়া এসবের ঘোরবিরোধী।
নিজে কোনোটাতেই আসক্ত না, অন্যদেরও বই পড়া,ছবি দেখা,ভ্রমন,ও শরীরচর্চা করার উপদেশের মাধ্যমে এসব থেকে মুক্ত রাখার চেষ্টা করি।

৩৫| ১৯ শে অক্টোবর, ২০২০ রাত ১:৪৬

রাজীব নুর বলেছেন: গ্রেট।
আপনাকে স্যলুট জানাই।
বই পড়া, ছবি দেখা, ভ্রমন ও শরীরচর্চা করার উপদেশের মাধ্যমে এসব থেকে মুক্ত রাখার চেষ্টা করি। গ্রেট। চা আর সিগারেট সামান্য আমিও খাই।

৩৬| ২০ শে অক্টোবর, ২০২০ রাত ১:২১

অনল চৌধুরী বলেছেন: আমি সিগারেট তো দূরের কথা চাও খাইনা।
তবে সবুজ চা ভালো।
হাতিরঝিল প্রকল্প শুরু করেছিলো ফকরুদ্দিন। আর দিল্লীতেও মাত্র ৯ বছরে মেট্রো রেল চালু হয়েছিলো।চীনে লাগতো আরো কম সময়।
কিন্ত বাংলাদেশে শুধু পরিকল্পনা করতেই সাড়ে ৭ বছর গেছে।
এজন্যই বলা হয়, হুজ্জতে বাঙ্গালী, হেকমতে চীন।

২০ শে অক্টোবর, ২০২০ রাত ২:৫২

রাজীব নুর বলেছেন: চিন্তা করে দেখুন, আমাদের মতো দরিদ্র দেশে মেট্রোরেল, পদ্মাসেতু হচ্ছে।

৩৭| ২০ শে অক্টোবর, ২০২০ রাত ৩:০৬

অনল চৌধুরী বলেছেন: বাংলাদেশ একটা ধনী দেশ।
কিন্ত যেদেশ থেকে বছরে ১ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়, আরো লাখ কোটি টাকা দেশের দুর্নীতিবাজরা আত্মসাৎ করে, সেদেশ ধনী হবে কিভাবে?

২০ শে অক্টোবর, ২০২০ দুপুর ১:১১

রাজীব নুর বলেছেন: দূর্নীতিবাজদের ধরে সরকার টাকা গুলো নিয়ে নিলেই তো হয়।

৩৮| ২০ শে অক্টোবর, ২০২০ ভোর ৬:০০

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: বাংলাদেশে জন্ম নেয়ার সুবাদে আপনার প্রধানমন্ত্রী হওয়ার বিন্ধুমাত্র সম্ভাবনা নেই। আপনি যদি বুরকিনা ফাসোতে জন্ম নিতেন তাহলেও হয়তো আপনার স্বপ্ন বাস্তবায়িত হওয়ার কিছুটা সম্ভাবনা ছিল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.