নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আজকের ডায়েরী- ৭৩

০৪ ঠা নভেম্বর, ২০২০ রাত ২:৫৩



আজ ফুল বিক্রেতাদের দিন ভালো গিয়েছে।
আপনারা কি জানেন আমি বিটিভির সংবাদ শুনি। নিয়মিত শুনি। বিটিভির সংবাদ আমাকে আনন্দ দেয়। আমাকে অনেক কিছু শেখায়। আমাকে রাগায়, আমাকে হাসায়। সবচেয়ে বড় কথা বিটিভির সংবাদ শুনলে মনে হয়- দেশ আসলেই উন্নয়নের মহাসড়কে। এবং আওয়ামী লীগ দেশের জন্য যা করেছে, এজন্য সারা জীবন আওয়ামী লীগের প্রতি দেশবাসীর কৃতজ্ঞ থাকতেই হবে। অবশ্য আমার এক বন্ধু আছে, সে বলে বিটিভির সংবাদ শুনলে আমার মুখ দিয়ে গালি বের হয়ে আসে। যাই হোক, আজ দুপুরে প্রতিদিনের মতোন বিটিভির সংবাদ শুনলাম। আজকের সংবাদের মুল শিরোনাম ছিলো- 'জেল হত্যা দিবসের ৪৬তম বার্ষিকীতে বাংলাদেশের জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি, আওয়ামী লীগের।

আজ জাতীয় চার নেতার 'জেলহত্যা দিবস'।
বিটিভির খবর দেখে জানতে পারলাম- আওয়ামী লীগের সমস্ত নেতা কর্মীরা বঙ্গবন্ধুর ৩২ নম্বরে প্রথমে শেখ মুজিবকে শ্রদ্ধা জানিয়েছেন। এবং পরে চার নেতাকে, আওয়ামীলীগের নেতা কর্মীরা সবাই মিলে শ্রদ্ধা জানিয়েছেন। এক কথায় সমস্ত লীগ আজ শ্রদ্ধা জানিয়েছেন করোনাকে উপেক্ষা করে। তাতী লীগ, মহিলা লীগ, কৃষক লোগ, শ্রমিক লীগ, যুব লীগ, ছাত্র লীগ থেকে শুরু করে প্রতিটা লীগের সংগঠন। কাদের সাহেব বলেছেন, চার নেতা হত্যা এখনও রহস্য জনক। কাদের সাহেবের মুখে মাস্ক ছিলো। হাতে গ্লাভস ছিলো। তার পেছনে হাজার হাজার নেতাকর্মী। এদিকে ড. হাছান মাহমুদ স্যার বলেছেন, চার নেতার হত্যায় জিয়া জড়িত। এবং অনেকে পলাতক। তাদের ধরে এনে বিচার করা হবে। ১৫ আগস্টের হত্যাকান্ড আর চারনেতার হত্যা কান্ড একই সুতায় গাঁথা।

শফিক ভাই বললেন, মারাত্মক একটা ভূতের মুভি আছে।
অবশ্য তিনি এখনও ভূতের মুভিটা দেখেন নি। কারন মুভিটা খুব বেশি ভয়ের। একদম কলিজা উড়ে যাবে, এতটাই ভয়ঙ্কর। এই মুভি দেখলে নাকি কমপক্ষে পনের দিন রাতে একা একা ঘুমানো যাবে না। এমন কি রাতের বেলা প্রচন্ড মুতে ধরলেও, ভয়ে টয়লেতে যেতে সাহস হবে না। বিছানাতেই হিসু করে দিতে হবে। মারাত্মক ভয়ের মুভি। কপাল দিয়ে টপ টপ করে ঘাম বেয়ে পড়বে। নিশ্বাস বন্ধ হয়ে আসবে। এমন কি অজ্ঞান হয়ে যাওয়ার সম্ভবনাও আছে। তিনি সাহস সঞ্চয় করতে পারছেন না বলে, এখনও মুভিটা দেখেন নি। তবে খুব শ্রীঘই দেখবেন। তিনি চান মুভিটা যেন আমি আগে দেখি। তারপর উনি দেখবেন। শফিক ভাইয়ের ফালতু কথা শুনে আমার মেজাজ প্রচন্ড খারাপ হয়েছে। জীবনটা তো মুভি দেখেই কাটিয়ে দিলাম। কোন মুভির কোন পর্যন্ত দৌড় তা আমি ভালো করেই জানি।

আমার সমস্যা আছে।
ভূতের মুভি দেখলে ভয় লাগে না। কমেডি মুভি দেখলে হাসি আসে না। এই তো সেদিন দেখলাম, 'Ju-On : The grudge' মুভিটা। মারাত্মক ভয়ের মুভি। অথচ আমার ভয় লাগে নি। 'Hansel and Gretel' দেখলাম, তাও ভয় লাগে নি। 'The shining' দেখলাম। ভয় লাগেনি। বরং বিরক্ত লেগেছে। 'insidious' দেখলাম একটূও ভয় লাগে নি। 'গেট আউট' দেখলাম, 'শাটার' দেখলাম। 'সাইলেন্স অব দ্য ল্যাম্বস' দেখলাম- একটু ভয় লাগে নি। বরং মুভি গুলোতে পরিচালক কি কি ভুল করেছেন, সেসব খুঁজে বের করলাম। যাই হোক, শফিক ভাইয়ের দেওয়া 'Key Lime Voodoo' মুভিটা দেখলাম। আমার জীবনে আমি এরকম ফালতু মুভি আর দেখি নাই। মনে মনে শফিক ভাইকে তিনটা কুৎসিত গালি দিলাম। আমার সময়টা অপচয় হলো।

'Key Lime Voodoo' মুভির কাহিনী এই রকমঃ
আসলে এই মুভির কাহিনীর কোনো আগা মাথা নেই। ১ ঘন্টা ১৮ মিনিটের মুভি। মুভিটা এতই ফালতু যে আমার ঘুম এসে পড়েছিলো। মুভিতে ভূতের কিছুই নাই। এক মেয়ে তার কোনো বাড়ি ঘর নেই। তার আছে শুধু একটা গাড়ি। এই গাড়ি নিয়ে সে নানান জায়গায় ঘুরে বেড়ায়। মেয়েটার গুন বলতে সে গিটার বাজাতে পারে। গানও গাইতে পারে। রাস্তায় জটলা দেখলেই মেয়েটা গান শুরু করে। বেশির ভাগ সময়ও মেয়েটা একটা গান গায়- যা বাংলা করলে দাঁড়ায়, 'বাতাস আসে, চিকন বাতাস, আমাকে কিছু মনে করিয়ে দিয়ে যায়। হায় বাতাস!' গান শুনে মেয়েটাকে কেউ কেউ টাকা দিতে চায়। মেয়েটা টাকা নেয় না। বলে, একটা বার্গার আর কোক খাওয়াতে পারো। এদিকে এই মেয়েটাকে একটা লোক পাগলের মতো খুজতে থাকে। কেন খুঁজে কে জানে! মেয়েটা সমুদ্রের চারপাশে গাড়ি চালিয়ে ঘুরে বেড়ায়। একবার মেয়েটা একটা শহরে যায়। সেখানে সে একটা বাড়িতে যায়। বাড়িওয়ালি বলে, আমি জানতাম তুমি আসবে। তোমার জন্য আমি একটা ঘর সাজিয়ে গুছিয়ে রেখেছি। এদিকে একলোক মেয়েটার গিটার ভেঙ্গে ফেলে।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা নভেম্বর, ২০২০ রাত ৩:৪১

বুলবুল আহমেদ সোহেল বলেছেন: ফুল বিক্রেতাদের জন্য দিনটি ভালো ছিল। তাদের আফসোস প্রতিদিন এরকম একটা দিবস থাকলে অন্তত ব্যবসাটা ভালো হতো। রাজনৈতিকদের একটা স্বস্থির যায়গা,এরকম কয়েকটা দিবস থাকাতে অন্তত ফুলেল শ্রদ্ধা জানিয়ে দলীয় কর্মসূচির মাধ্যমে নিজেদের শোডাউনটা করা যায়।
মুভির শেষ দৃশ্যটা ওই যে, কি সাংঘাতিক ভয়ানক, গা শিউরে ওঠে, একটা লোক মেয়েটির গিটার ভেঙে ফেলে।

০৪ ঠা নভেম্বর, ২০২০ দুপুর ১২:৫২

রাজীব নুর বলেছেন: গিটার ভেঙ্গে লোকটা নিজেই অনেক কান্না করে।

২| ০৪ ঠা নভেম্বর, ২০২০ ভোর ৪:১৮

চাঁদগাজী বলেছেন:



যুদ্ধকালীন প্রধানমন্ত্রী হত্যার দিনটি বিএনপি কোনদিন পালন করেনি; ইহাই বলেছে যে, বিএনপি'তে অমানুষ ছিলো সব সময়।

০৪ ঠা নভেম্বর, ২০২০ দুপুর ১২:৫৪

রাজীব নুর বলেছেন: বিএনপি এমন কাজ করেছে বলেই আজ তাদের এই অবস্থা হয়েছে।

৩| ০৪ ঠা নভেম্বর, ২০২০ সকাল ৭:১৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
খুবই গুরুত্বপূর্ণ একটি পোস্ট।
অসাধারণ।

০৪ ঠা নভেম্বর, ২০২০ দুপুর ১২:৫৬

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ বড় ভাই।

৪| ০৪ ঠা নভেম্বর, ২০২০ সকাল ৯:২৮

গফুর ভাই বলেছেন: চাঁদগাজী ভাই এর সাথে আমি একমত। আমি এই পর্যন্ত যত রাজনৈতিক ইতিহাসের বই পড়সি সব কিছুতে জিয়া , পাকি প্রেমি, আইএসাই, সব জড়িত কোন না কোন ভাবে।বঙ্গবন্ধু কে নিয়ে অনেক লোক অর্থহীন কথা বলে সঠিক ইতিহাস না জেনে।

০৪ ঠা নভেম্বর, ২০২০ দুপুর ১২:৫৭

রাজীব নুর বলেছেন: চাঁদগাজী বিজ্ঞলোক।

৫| ০৪ ঠা নভেম্বর, ২০২০ সকাল ১০:১১

মোঃ ইকবাল ২৭ বলেছেন: জাতীয় চার নেতাকে শুধু স্মরণ করা হয় তাদের হত্যা দিবসে। এদের অবদান গুলো দেশের মানুষদের জানানো দরকার।

০৪ ঠা নভেম্বর, ২০২০ দুপুর ১২:৫৮

রাজীব নুর বলেছেন: সরকার তো এই বিষয়ে উদাসহীণ।

৬| ০৪ ঠা নভেম্বর, ২০২০ দুপুর ১২:০৮

রাশিয়া বলেছেন: চার নেতার অবদানঃ
সৈয়দ নজরুল ইসলাম - বাংলাদেশের প্রথম প্রেসিডেন্ট
তাজউদ্দীন আহমদ - বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী
এম মনসুর আলী - বাংলাদেশের প্রথম যোগাযোগমন্ত্রী
এ এইচ এম কামরুজ্জামান - বাংলাদেশের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী

০৪ ঠা নভেম্বর, ২০২০ দুপুর ১:০৫

রাজীব নুর বলেছেন: এগুল অবদান নয়। এগুলো পদবী।
অবদান জানতে হলে আপনাকে পড়তে হবে।

৭| ০৪ ঠা নভেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:০২

ইসিয়াক বলেছেন: ছবিটা কোথায় পেলেন?

০৪ ঠা নভেম্বর, ২০২০ রাত ৯:০৯

রাজীব নুর বলেছেন: ্মঙ্গল গ্রহ থেকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.