নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

ঢাকা- ১৪ আসনের এমপি আসলামুল হক মারা গেছেন

০৬ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৭:২৮



করোনার আপডেট দিয়ে লেখাটা শুরু করি-
গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যু এবং শনাক্ত হয়েছে। ৬৬ মৃত্যু, শনাক্ত ৭২১৩ জন। বাংলাদেশে করোনা রেকর্ড। প্রতিদিন নতুন আক্রান্ত আর মৃত্যু বেড়েই চলেছে। প্রতিদিন নতুন রেকর্ড হচ্ছে।

ঢাকা-১৪ আসনের ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য আসলামুল হক মারা গেছেন। অনেকেই বলছেন, বিনা ভোটের সংসদ সদস্য, ভূমিদস্যু আসলামুল হক মারা গেছেন। মানুষ মরে গেলে বলতে হয়- বড় ভালো মানুষ ছিলেন। তিনি মানুষের জমিজমা নিজ জমি হিসেবে সংরক্ষণ করতেন। বুড়িগঙ্গা নদীর একটা বিশাল অংশ তার দখলেই ছিল। তার স্থাপনা ভাংতে গিয়ে অনেককেই নাজেহাল হতে হয়েছে।

মানুষের মন থেকে কি মায়াদয়া উঠেই গেলো?
একজন মৃত মানুষকে নিয়ে মানুষ বলছে, আশেপাশের শত শত একর জায়গা দখল করে কি লাভ হলো? অবৈধভাবে শত কোটি হাজার কোটি টাকার মালিক হয়ে কি লাভ হলো? অন্তত ৯ হাজার কোটি টাকার মালিক হয়েছেন বৈধ অবৈধ পথে, আজ নিঃস্ব হাতে বিদায়। এসব কার জন্য রেখে গেলেন? আল্লাহ উনাকে মাফ করে দিন আর যারা এসব হারাম উপার্জনের সাথে আছেন তাদের হেদায়েত দান করুন।

তার এই শূন্যতা পূরণ হওয়ার নয়।
এমন একজন নেতা যুগে যুগে আসে না। এখন এত এত মানুষের জমিজমা কে সংরক্ষণ করবে? জোরপূর্বক দখল করা জমি গুলি এখন প্রকৃত মালিকদের ফিরিয়ে দেয়া হোক। আসলামুল হকের মৃত্যু থেকে আমাদের সবাইকে শিক্ষা নেওয়া উচিৎ। যত জমিই দখল করি না কেন- যত সম্পদের পাহাড় গড়ি না কেন- যত ক্ষমতারই মালিক হই, আজরাইল আসলে কোন ক্ষমতাই কাজে লাগবে না এবং সাথে করে কিছু নিয়েও যেতে পারবো না। চাপাতি, পিস্তল, হেলমেট বাহিনীর মাধ্যমে জোর করে এমপি হয়েছেন এখন কবরে গিয়েও জোর করে বেহেশতে যাবেন চেষ্টা করে দেখতে পারেন। কারণ আপনারা সব করতে পারেন।

ধারনা করা যেতে পারে, পরবর্তী ঢাকা- ১৪ আসনের সম্ভাব্য এমপি সাবিনা আক্তার তুহিন। আন্টি আপনাকে আগাম শুভ কামনা রইল, মানুষের পাশে সবসময় থাকবেন বলে আশা করি।

প্রধানমন্ত্রী এক শোকবার্তায় আসলামুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং মরহুমের আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। ব্যবসায়ী আসলামুল হকের প্রতিষ্ঠান মায়িশা গ্রুপ। আসলামুল হক ঢাকা-১৪ আসন থেকে টানা তিনবার আওয়ামী লীগের মনোনয়নে এমপি নির্বাচিত হয়েছেন। এমপি আসলামুল হক স্ট্রোক করে মারা গেছেন। তিনি সুস্থ ছিলেন। গতকালও তিনি সংসদে ছিলেন। আজকে তিনি আর নেই। এটাই হলো বাস্তবতা, এটাই হলো মানুষের জীবন।

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৬ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৭:৪০

চাঁদগাজী বলেছেন:





শেখ হাসিনা ভুমিদস্যুদের নমিনেশন দেন কিভাবে?

০৬ ই এপ্রিল, ২০২১ রাত ১১:১২

রাজীব নুর বলেছেন: আমার ধারনা এমপি হওয়ার পর ভূমিদস্যু হয়েছেন।

২| ০৬ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৭:৪৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
দুই দিন আগের বাসি খবর !!
ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য
আসলামুল হক (৫৯) গত রোববার (৪ এপ্রিল) দুপুর ১২টার দিকে
রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়
হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)

০৬ ই এপ্রিল, ২০২১ রাত ১১:১২

রাজীব নুর বলেছেন: লোকটা মারা গেছে তবু ফেসবুকে দেখলাম তাকে দূর্নীতিবাজ বলছে, দখলবাজ বলছে।

৩| ০৬ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৭:৫১

নুরুলইসলা০৬০৪ বলেছেন: একমাত্র ফারাওরা ছাড়া কারা কারা ধন সম্পদ কবরে নিয়ে গেছে।এটা দুর্বলের একটা শান্তনার বাণী।দুষ্ট লোককে শাস্তি হওয়া উচিত জিবিত থাকা কালে।

০৬ ই এপ্রিল, ২০২১ রাত ১১:১৩

রাজীব নুর বলেছেন: জীবিত থাকা অবস্থায় তো সে ক্ষমতায়। তার শাস্তি করবে কে? অবশ্য দুদক আছে। কিন্তু তারা নাকে তেল দিয়ে ঘুমায়। তারা সজাগ থাকলে দেশে নব্যধনীদের সংখ্যা বাড়তো না।

৪| ০৬ ই এপ্রিল, ২০২১ রাত ১০:৪৩

সাহাদাত উদরাজী বলেছেন: এই সব খারাপ মানুষদের যারা আশ্রয় দেয় বা যাদের জন্য এওরা গড়ে উঠে আমি তাদের মৃত্যু এমন করে দেখে যেতে চাই! রাস্তায় ফুটপাতে কোন শিশু দেখলে আমার এই দস্যুদের কথা মনে পড়ে, যারা এদের হক মেরে খাচ্ছে বা খেয়েছে!

০৬ ই এপ্রিল, ২০২১ রাত ১১:১৪

রাজীব নুর বলেছেন: দুদক করে কি?

৫| ০৬ ই এপ্রিল, ২০২১ রাত ১০:৫০

সাড়ে চুয়াত্তর বলেছেন: স্ট্রোক মানে মস্তিষ্কে রক্তক্ষরন। আর হার্ট অ্যাটাককে মনে হয় বাংলায় বলে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হওয়া ( সাময়িক বা চিরতরে)। উনি দুইটার কোনটাতে মারা গেছেন।

০৬ ই এপ্রিল, ২০২১ রাত ১১:১৪

রাজীব নুর বলেছেন: ঝামেলায় ফেলে দিলেন।

৬| ০৭ ই এপ্রিল, ২০২১ সকাল ১০:০৭

জুল ভার্ন বলেছেন: আসলাম শুধু ভূমিদস্যুই ছিলেন না, ঢাকার টপ মোস্ট টেরোরিস্টও ছিলেন। কয়েক মাস আগেও হুংকার দিয়েছিলেন-"এক ইঞ্চি জমিও ছাড়বোনা"!

০৭ ই এপ্রিল, ২০২১ দুপুর ১২:১৮

রাজীব নুর বলেছেন: দুদক চুপ ছিলো কেন? অথবা তার দল চুপ ছিলো কেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.