নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

দেশের বর্তমান অবস্থা দেখে আমার দম বন্ধ লাগছে

০৮ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:৩১



১। হ্যাপিনেস মানেই কিন্তু সেন্স অফ সিকিউরিটি। আমার কখনও বিপদ হবে না, আমার কখনও অভাব হবে না, আমার সব কিছু ঠিকঠাক থাকবে, আমাকে বাচানোর জন্য কিছু লোক সবসময়ে প্রস্তুত থাকবে, কেউ আমার নিন্দে করবে না।

২। দেশের সমস্যা এবং নানান অনিয়ম গুলো চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেয় ব্লগাররা। দেশের সবকিছুতেই সবার আগে এগিয়ে আসে ব্লগাররা। মুক্ত চিন্তা-ভাবনা না করতে পারলে- কিভাবে হবে? প্রতিটা ব্লগে মত প্রকাশের সুষ্ট পরিবেশ ফিরে আসাটা খুব জরুরী। অন্যথায় দেশ অনেকখানি পিছিয়ে যাবে।

৩। যখন দুইজন মানুষ একজন আরেকজনের সাথে রাগারাগি করে তখন তাদের হৃদয়ের মধ্যকার দূরত্ব বেড়ে যায়। এই দূরত্বের জন্য তারা চিৎকার করে কথা বলে, যাতে একে অপরের কথা বুঝতে পারে। তারা যত বেশি রেগে যায় এই দূরত্ব তত বেশি বেড়ে যায়, আর তখন তারাও তত বেশি চেঁচামেচি করে ঝগড়া করে। কি ঘটে যখন দুইজন মানুষ একে অপরকে ভালবাসে? তারা কিন্তু নিজেদের সাথে চিৎকার করে কথা বলে না বরং মোলায়েম স্বরে কথা বলে। কারন তাদের ভালবাসা দুইজনের হৃদয়কে খুব কাছে নিয়ে আসে। যখন দুইজন মানষের ভালবাসা আরও গভীর হয় তখন কি হয়? তখন তারা একে অপরের সাথে চাপাস্বরে কথা বলেও সব কিছু বুঝতে পারে। এবং এক পর্যায়ে নিজেদের দিকে তাকিয়েই তারা সবকিছু বুঝতে পারে।

৪। মশা আসলে কামড়ায় না, ফুটো করে রক্ত চুষে খায়। মানুষের শরীরের সব রক্ত খেয়ে ফেলতে মোট ১২ লক্ষ মশা প্রয়োজন।

৫। জাপানীরা মোটামুটি অনেক দেশের মানুষ থেকে সচ্ছল, তারপরেও তারা তাদের বাসায় কোন 'কাজের লোক কিংবা গৃহপরিচারিকা' রাখে না, নিজেদের বাসার কাজ নিজেরা করে।

৬। রবীন্দ্রনাথের বিরুদ্ধে বড় অভিযোগটি এনেছিলেন প্রয়াত প্রফেসর আহমদ শরীফ। তিনি বলেছিলেন—তিনি প্রজাপীড়ক জমিদার ছিলেন। আহমদ শরীফ লেখক আবুল আহসান চৌধুরীকে একটি চিঠিতে রবীন্দ্রনাথ যে প্রজাপীড়ক ছিলেন সে বিষয়ে খোঁজ খবর নিতে বলেছিলেন। পরবর্তীতে আবুল আহসান চৌধুরী রবীন্দ্রনাথ বিষয়ে একাধিক প্রবন্ধ-বই লিখেছেন। তিনি কোথাও দাবী করেন নি যে রবীন্দ্রনাথের বিরুদ্ধে আনীত প্রজাপীড়নের অভিযোগটি সঠিক।

৭। আল্লাহ তা’আলা বলেছেন, রমণীদের ভাল গুণের প্রতি তাকাও। এতে তোমাদের অন্তরে প্রশান্তি আসবে এবং অসদাচরণের পথ বন্ধ হবে। একটি বিষয় অপছন্দ হলে অন্যটি পছন্দ হতে পারে।’ সেই গুণটির প্রতি তাকাও। পছন্দের গুণটির প্রতি লক্ষ করে তার সাথে সদাচরণ কর। আমাদের সমাজের সব নষ্টের মূল এটাই। আমরা শুধু মন্দটাই বলি ভাল গুণের প্রতি তাকানর প্রয়োজনবোধও করি না। তাই রাসূলে আকরাম (সা.) বলেন, এর পরেও কি তোমরা নারীর এ ত্যাগের মূল্যায়ন করবে না? তাদের সাথে ভালো ব্যবহার করবে না? তাদের ত্যাগের সঠিক মর্যাদা দান তোমাদের জন্য আবশ্যক।আল্লাহ তা’আলা তার নেক বান্দাদেরকে অভিনব পদ্ধতিতে পরীক্ষা করেন। যেন তারা পরীক্ষায় সফলতা লাভ করে পৌঁছে যেতে পারেন মর্যাদার শীর্ষ চূড়ায়।

৮। এই দেশে হিন্দু থাকবে, খ্রিষ্টান থাকবে, বৌদ্ধ থাকবে, মুসলমান থাকবে এবং নাস্তিকও থাকবে। এই দেশ আমাদের সবার। আমরা সবাই মিলেমিশে থাকবো। কার কি ধর্ম সেটা নিয়ে মাথা না ঘামিয়ে সবার আগে মানুষকে মানুষ হিসেবে দেখতে হবে। যদিও ব্যাঙের ছাতায় ভরে গেছে দেশ! একবার আপনারা ভাবুন কেমন বাংলাদেশ রেখে যাচ্ছেন ভবিষৎ প্রজন্মর জন্য ! গ্রামে শান্তি নাই, শহরে শান্তি নাই। বাসায় শান্তি নাই, এমন কি ব্লগে- ফেসবুকেও শান্তি নাই। কেন আমরা আমাদের নিজেদের শান্তি নষ্ট করছি? আসুন আমরা সবাই চেষ্টা করে দেখি- সুখে শান্তিতে বাস করতে পারি কিনা। আসুন দেশকে ভালোবাসি, দেশের জন্য কিছু করি।

মন্তব্য ২২ টি রেটিং +০/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ০৮ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:৫১

চাঁদগাজী বলেছেন:



৮ নং:

দেশ, জাতি, সমাজ, সরকার, সংবিধান, নাগরিক অধিকার, এগুলো কঠিন বিষয়; আমাদের মানুষজন কম শিক্ষিত হওয়ায় এগুলো সম্পর্কে এদের পরিস্কার ধারণা নেই, অনেকের অপধারণা আছে।

০৮ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:০২

রাজীব নুর বলেছেন: সাধারণ মানুষ তিনবেলা খেয়ে কোনো রকমে পরিবার নিয়ে বেঁচে থাকতে চায়।

২| ০৮ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:৫৪

চাঁদগাজী বলেছেন:



৮ নং:

এক মোল্লা ব্লগার থাকে আমেরিকার টেক্সাসে, সেখানে থেকেও শান্তিতে নেই, লেগে বসে আছে তসলিমা নাসরিণের বিপক্ষে; এরা ঘরের কোণার ব্যাং, যেখানে যায়, ঘরসহ নষ্ট করে দেয়।

০৮ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:০৩

রাজীব নুর বলেছেন: এই শ্রেনীর মোল্লা বড় ভয়ঙ্কর হয়।

৩| ০৮ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:১৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: বাংলাদেশ থেকে কাজের লোক, ব্যক্তিগত ড্রাইভার এই পেশাগুলির বিলোপ হওয়া দরকার ধীরে ধীরে। হঠাৎ বিলুপ্তি ঘটলে এই শ্রেণীর লোকেরা বিপদে পড়ে যাবে। আমাদের দেশে উন্নত বিশ্বের মত ছোট কাজ, বড় কাজ এই সবের ভেদাভেদ দূর করা দরকার। এই কারণে অনেক শিক্ষিত ছেলে কোন কাজেই ঢুকতে পারছে না সমাজের কারণে। সমাজের মন মানসিকতা পরিবর্তন না হলে যত বড় অর্থনীতিবিদ আর রাষ্ট্রপ্রধান আনেন না কেন কোন লাভ হবে না। সমাজের পরিবর্তন সমাজের মানুষকেই করতে হবে। সরকার আর নেতাদের দায়িত্ব তার জন্য উপযুক্ত নীতি নির্ধারণ করা ও মানুষকে কাজ করতে দেয়ার পরিবেশ তৈরি করে দেয়া। তবে রাষ্ট্র পরিচালকদের ভুল নীতির কারণে, অদূরদর্শিতার কারণে এবং সঠিক দিক নির্দেশনা দিতে না পারার কারণে সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হয়।

০৮ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:২৫

রাজীব নুর বলেছেন: ভালো মন্তব্য করেছেন।

৪| ০৮ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:২২

রবিন.হুড বলেছেন: আমার কাছের একজনকে বলেছি তোমার গুনগুলো লিখে দেও যাতে প্রশংসা করতে পারি। গুনগুলো লিখে দিতে না পারায় আমি তার প্রশংসা করতে না পারায় আমাকে গালমন্দ করে ।এই সমস্যা থেকে পরিত্রাণের উপায় কি গুরু?

০৮ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:২৭

রাজীব নুর বলেছেন: তার গুন গুলো আপনার মেধা, ভালোত্ব আর সরলতা দিয়ে বুঝে নিতে হবে।

৫| ০৮ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:২৬

রবিন.হুড বলেছেন: আমি সাড়ে চুয়াত্তর এর কথার সাথে সহমত পোষন করছি। দেশটা আমাদের দেশ গড়ার দায়িত্বও আমাদের। সমাজের বাসিন্দা হিসেবে সমাজের ইতিবাচক পরিবর্তন করার দায়িত্বও আমাদের।

০৮ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৩০

রাজীব নুর বলেছেন: ইয়েস।

৬| ০৮ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৪২

লাতিনো বলেছেন: বাংলাদেশে নাস্তিক আস্তিক মিলে মিশে থাকবে কোন সমস্যাই না। কিন্তু শর্ত হচ্ছেঃ

- নাস্তিকেরা আস্তিকের বিশ্বাস নিয়ে কোন কথা বলতে পারবেনা।
- স্রষ্টা, অবতার, ধর্ম নিয়ে চুলকানি মূলক মন্তব্য করে আস্তিকের শান্তি নষ্ট করবেনা।
- ধর্ম ছাড়া আর সব বিষয় নিয়েই মতামত দেবে - কোন অসুবিধা হবেনা।

০৮ ই এপ্রিল, ২০২১ রাত ১১:২৯

রাজীব নুর বলেছেন: আপনার ইচ্ছা মতো তো চলবে না।

৭| ০৮ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:৫৩

নুরুলইসলা০৬০৪ বলেছেন: মানুষ যতদিন ধর্মীয় কুসংস্কার থেকে বের হয়ে,আধুনিক চিন্তা চেতনার অধিকারী না হবে ততদিন খুব একটা কিছু হবে না।একথা ঠিক যে মানুষ দিন দিন আধুনিকতার দিকেই চলছে।কখনো কখনো এক পা এগোয় তো দুই পা পিছোয়।

রবীন্দ্রনাথ জমিদার ছিলেন,তার অর্থ তিনি জমিদারী প্রথা সমর্থন করতেন।জমিদারী কোন পোশা নয়।এটা একটা শোষণের হাতিয়ার।সেই অর্থে শরীফ সাহেব বলেছেন।

০৮ ই এপ্রিল, ২০২১ রাত ১১:৩০

রাজীব নুর বলেছেন: সুন্দর মন্তব্য করেছেন। ধন্যবাদ।

৮| ০৮ ই এপ্রিল, ২০২১ রাত ৮:০৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
এতো কোরআন্ পরেন্ তরজমা করেন
তবুও কি বিশ্বাস করেন না যে যতক্ষণ
আপনার হায়াত নির্ধারিত ততক্ষণ পর্যন্ত
আপনার দম বন্ধ হবেনা !! আল্লাহকে
স্মরণে রাখুন তিনি সব মুসিকিল আসান
করবেন। আমার জন্য দোয়া করবেন।

০৮ ই এপ্রিল, ২০২১ রাত ১১:৩২

রাজীব নুর বলেছেন: দোয়ায় কাজ হয় না।
দোয়ায় কাজ হলে আজ আমি শুধু মাত্র আমার মায়ের দোয়াতেই সীমাহীন সম্পত্তির মালিক হতাম।

৯| ০৯ ই এপ্রিল, ২০২১ সকাল ৭:৪৯

লাতিনো বলেছেন: আমার ইচ্ছামত চলবেনা। তবে মিলেমিশে বাস করতে হলে এই শর্ত মানতেই হবে।

০৯ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৫৫

রাজীব নুর বলেছেন: আপনাকে শর্ত দিলে আপনি মানবেন?

১০| ১০ ই এপ্রিল, ২০২১ সকাল ৮:৩৯

লাতিনো বলেছেন: যদি শর্ত দেন যে আমি আমার ধর্ম প্রচার করতে পারবোনা - সেটা মানতে পারবো না। আমার প্রভু আমাকে যেসব আদেশ করেছেন, তা আমাকে মানতেই হবে।

১০ ই এপ্রিল, ২০২১ দুপুর ১২:৪৬

রাজীব নুর বলেছেন: কেউ না খেয়ে থাকলে তাকে খাবার দেন?
কারো অভাব থাকলে তাকে সাহায্য করেন?
সব সময় সত্য কথা বলেন?

১১| ১০ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:২৫

লাতিনো বলেছেন: কেউ না খেয়ে থাকলে তাকে খাবার দেন?
আমার চোখের সামনে পড়লে অবশ্যই দেই।
কারো অভাব থাকলে তাকে সাহায্য করেন?
আমার সীমিত ক্ষমতার মধ্যে যতটুকু সম্ভব চেষ্টা করি।
সব সময় সত্য কথা বলেন?
চেষ্টা করি। এই প্রশ্নের হ্যাঁ উত্তর দেওয়া খুব কষ্টকর। তারপরেও আমি বলব, হ্যাঁ, সত্য বলি।

১২| ১০ ই এপ্রিল, ২০২১ বিকাল ৩:৪৯

রাজীব নুর বলেছেন: তাহলে বলা যায় আপনি একজন ভালো মানুষ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.