নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

বই ধার করে পড়া পাঠক, প্রকৃত পাঠক নয়

১৫ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৭:১৬



১। নিজের ফুলদানীতে যারা পৃথিবীর সব ফুলকে আঁটাতে চায় তারা মুদি, কবি নয়। কবির কাজ ফুল ফুটিয়ে যাওয়া তার চলার পথে পথে। সে ফুল কাকে গন্ধ দিলো, কার খোঁপায় বা ফুলদানীতে উঠলো তা দেখা তার কাজ নয়।

২। ICU তে ভর্তি না হয়ে, ধর্মগ্রন্থের ভিতর নল ঢুকিয়ে অক্সিজেন নেন।

৩। কাল সারারাত ঘুমাতে পারিনি।
একটু পর-পর ঘুম থেকে লাফিয়ে উঠেছি। মনে হচ্ছে ভূমিকম্প হচ্ছো। সব কিছু কাপছে-দুলছে। তীব্র ভয়। ভয়ে অস্থির হয়ে পড়ি। আবার শুয়ে পড়ি, স্বপ্ন দেখি- ভূমিকম্প হচ্ছে। একদম স্বচ্ছ স্বপ্ন। লাফিয়ে উঠি। ভয়, তীব্র ভয়। নিঃশ্বাস বন্ধ হয়ে আসে। চারপাশে কত ছোট ছোট বাচ্চা আছে। ভাবতেই প্রেশার বেড়ে যায়।

৪। ভারতের ক্ষমতাসীন বিজেপি নেতা, অমিত শাহ বলেছেন, বাংলাদেশের গরিবরা খেতে পায় না, তাই ভারতে আসে। অমিত শাহর শৈশব কেটেছে অনাদরে-অবহেলায়-গরিবিতে; ফলে হিন্দুত্ববাদের অনুভূতি যন্ত্র হয়ে; রক্তপাতের বিনিময়ে খাদ্য প্রকল্পে থাকায়; মি শাহ'র ধারণা মানুষ নিয়ে মাংসের কারবার না করলে মানুষ খেতে পায়না আর গরিব থাকে। অমিত শাহকে বাংলাদেশে আমন্ত্রণ জানিয়ে রঙ্গভবনে বসিয়ে; পুরান ঢাকা থেকে মোগলাই খাবার; আর সবজি স্পেশালিস্ট রেস্তোরাগুলো থেকে চৌদ্দ পদের ভর্তা-ভাজি; শুটকি মাছ, দই-মিষ্টি খাইয়ে একটি বাস্তব অভিজ্ঞতা দেয়া প্রয়োজন। তাহলেই উনি তার অভিজ্ঞতার সীমাবদ্ধতা সম্পর্কে লজ্জিত ও অনুতপ্ত হবেন; এটা নিশ্চিতভাবেই বলা যায়।

৫। লকডাউন!
পুলিশ পাস কে একটু সহজী করন করতে হতো, অনেকেই প্রয়োজনেও এটি নিতে পারছে না, অথবা বিকল্প কিছু যা দিয়ে জরুরি কাজে বাইরে যাওয়া যাবে।

৬। অলরেডি আমাদের দেশে সরকারি হিসাবে ১০ হাজারের বেশি লোক করোনায় মারা গেছে। গত ১৫ দিনে করোনায় মারা যান ১ হাজার ৩৫ জন, শনাক্ত প্রায় ১ লাখ।

৭। ব্যাংকসহ ১৮ ক্যাটাগরির লোকের মুভমেন্ট পাস লাগবে না। তাই গত বছরের মতো রাস্তায় হয়রানি করেনি তারা। এবছর লকডাউনে পুলিশ বাহিনীকে অনেক অর্গানাইজড মনে হলো। আগ থেকেই মুভমেন্ট পাসের ব্যবস্থা রেখেছে। পাশাপাশি অযথা হয়রানি বা অতি উৎসাহী হয়ে সাধারণ মানুষকে লাঠিপেটা করেনি পুলিশ। এজন্য ধন্যবাদ পেতে পারেন তাঁরা।

৮। কখনো কি ভেবেছিলাম! আযান দিয়ে মুয়াজ্জিন অনুরোধ করবেন, মসজিদে না এসে ঘরেই সালাত আদায় করুন। মসজিদ বন্ধ। মসজিদে নামাজ বন্ধ।

মন্তব্য ৮ টি রেটিং +২/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৫ ই এপ্রিল, ২০২১ রাত ৯:২৩

নুরুলইসলা০৬০৪ বলেছেন: হিন্দুত্ববাদের উত্থানের জন্য মুসলমানরা অনেকটা দায়ী।কি দরকার ছিল ৬০/৭০ জন তীর্থযাত্রীকে ট্রেনে পুড়িয়া মারা।পরিণতিতে গুজরাট দাঙ্গা,প্রান গেল তিন চার হাজার লোকের।ভারতেই বাস করে,মূর্তিপুজারীরা দোজখে যাবে বলে সারাদিন চিল্লাচিল্লি করার কোন দরকার আছে।

১৬ ই এপ্রিল, ২০২১ রাত ১২:৩০

রাজীব নুর বলেছেন: ইয়েস। ভালো বলেছেন।

২| ১৫ ই এপ্রিল, ২০২১ রাত ৯:৩০

সাইফুল১৩৪০৫ বলেছেন: করোনায় অস্থির হয়ে পড়েছি। এর শেষ কোথায়?

১৬ ই এপ্রিল, ২০২১ রাত ১২:৩০

রাজীব নুর বলেছেন: ভরসা রাখুন। কমবে। করোনা কমবে।

৩| ১৫ ই এপ্রিল, ২০২১ রাত ১০:২২

অধীতি বলেছেন: ক্ষুদ্র ক্ষুদ্র কয়েকটা ভাগে বেশ গোছালো মন্তব্য করেছেন।

১৬ ই এপ্রিল, ২০২১ রাত ১২:৩৮

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

৪| ১৬ ই এপ্রিল, ২০২১ রাত ১২:৩৫

মরুভূমির জলদস্যু বলেছেন: ৮। কখনো কি ভেবেছিলাম! আযান দিয়ে মুয়াজ্জিন অনুরোধ করবেন, মসজিদে না এসে ঘরেই সালাত আদায় করুন। মসজিদ বন্ধ। মসজিদে নামাজ বন্ধ।
এমনটা নবীর আমলেও হয়েছে।

১৬ ই এপ্রিল, ২০২১ রাত ১২:৩৯

রাজীব নুর বলেছেন: ওখেই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.