নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

হিজিব্বিজি

১৯ শে মে, ২০২১ দুপুর ১:৫৯

ছবিঃ আমার তোলা।

করোনা মহামারী, অর্থনৈতিক মন্দা, এখন আবার Tauktae এর সম্ভাব্য বিপর্যয়! গত বছর হয়েছিলো আমফান। বাংলাদেশের জন্য সত্যিই খুব কঠিন চ্যালেঞ্জ। তবে, বাংলাদেশের জনগন এধরনের ঘূর্ণিঝড়ে কম বেশী প্রস্তত থাকে। প্রতি বছরই তো হচ্ছে। নদী ভাঙ্গন আর ঝড় তুফান নিয়তি হিসেবে ধরে নেওয়া হয়েছে। এই ঝড়ে যদি করোনা ধুয়ে নিয়ে যেত তবে, ঝড়কে ধান দুর্বা দিয়ে স্বাগত জানাতাম। জীবন এবং সম্পদ রক্ষায় সতর্কতামূলক ব্যবস্থা সরকার অবশ্যই নিবে। মানুষ রক্ষা পাক, নিরাপদে থাকুক এটাই কামনা।

গভীর রাতে ঘুম ভেঙে গেল। অন্ধকারে মনে হলো, কে যেন আমার পায়ে সুড়সুড়ি দিচ্ছে। কে দিতে পারে বলো তো? ঘুম থেকে উঠবো ১১ টায়। তারপর আবার আরও কিছুক্ষন শুয়ে থাকব। বই পড়বো, গান শুনবো, গেমস খেলব, লিখব। তা না ঘুম থেকে উঠতে হলো ভোর বেলায়। বাজারে যাও। ফ্যান মুছো। লাইটের হোল্ডারে ময়লা জমেছে- পরিস্কার করো। ফ্রীজ পরিস্কার করো। ব্যাগের জিপার নষ্ট হয়ে গেছে- ঠিক করে আনো। কাপড় আয়রন করো। গ্যাসের চুলার চাবি নষ্ট হয়ে গেছে- ঠিক করো। রান্না ঘরের কলে সমস্যা- ঠিক করো। ড্রয়ারটা গুছাও। ফুলের টবটা রঙ করে দাও। ইলেকট্রিক মিস্ত্রী নিয়ে আসো- লাইট এর সুইচটা ঠিকভাবে কাজ করছে না। ফিল্টারে পানি ঠিকভাবে পড়ছে না, ফিল্টারটা ঠিক করো। তোষক আর বালিশ গুলো রোদে দাও। জুতোটা কালি করে রাখো। ইত্যাদি ইত্যাদি... এই রকম জীবন তো আমি কখনও চাইনি।

প্রতিদিন অন্তত একটিবার ভালো কিছু ভাবুন। এই একটি ভাবনা আপনাকে ভালো কিছুর পথ দেখাবে। আপনি উৎসাহীত হয়ে উঠবেন। একটি ভালো ভাবনা পথ থেকে একটি করে বাধা দূর করে দেবে। আপনি একটি দৌড়ে অংশ নিয়েছেন। চতুর্থ অবস্থান থেকে দৌড়ে এসে আপনি দ্বিতীয় অবস্থান ছাড়িয়ে গেলেন। এখন আপনার অবস্থান কি? ব্যক্তি যতই জ্ঞানী হোক চিন্তাশীল না হলে তার সে জ্ঞান অর্থহীন,জ্ঞানের গভীর ভাবনায় রয়েছে জ্ঞানের চূড়ান্ত স্বাদ। বিপদ একের পর এক আছেই। ধে‌য়ে আস‌ছে ঘু‌র্ণিঝড় 'ইয়াস'। সম্ভাব্য গ‌তিসীমা ১৮০ কি‌মি., তা‌রিখ ২৬।

সাংবাদিক রোজিনার জামিন হয়ে গেলে বা তার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করে নিলেই ব্যাপারটা মিটে যায় না। তাঁকে হেনস্তা ও নির্যাতন করার দায়ে সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা করতে হবে। নইলে দুর্নীতিগ্রস্ত (আই রিপিট, দুর্নীতিগ্রস্ত) আমলাদের ঔদ্ধত্য কমবে না। আমিই শ্রেষ্ঠ আমার ধর্মই শ্রেষ্ঠ কথাটায় উদারতার কণাটুকুও নেই; বরং দম্ভ ও অসহনশীলতারই প্রকাশ করা হয়েছে। প্রতিটি ধর্ম ও ধর্মগুরু সম্পর্কে এই কথা সত্য। নাসা কিভাবে ভয়েজার-১/২ এর সাথে যোগাযোগ করে?
হার মেনে নেওয়া নাম জীবন না। সংগ্রাম করে বেঁচে থাকার নামই জীবন।






মন্তব্য ১০ টি রেটিং +২/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৯ শে মে, ২০২১ দুপুর ২:২৯

মরুভূমির জলদস্যু বলেছেন: ছবিটা চমৎকার হয়েছে।

১৯ শে মে, ২০২১ দুপুর ২:৩৯

রাজীব নুর বলেছেন: শুকরিয়া জনাব।

২| ১৯ শে মে, ২০২১ বিকাল ৪:১৩

আলমগীর সরকার লিটন বলেছেন: থেমে যাক কলাহল যুদ্ধের আওয়াজ আর রক্তপাত

১৯ শে মে, ২০২১ রাত ১০:৩৫

রাজীব নুর বলেছেন: থামবে না।

৩| ১৯ শে মে, ২০২১ সন্ধ্যা ৬:৫১

ঠাকুরমাহমুদ বলেছেন:




করোনার কারণে সমগ্র বিশ্বের যে কি পরিমাণ ক্ষতি লোকসান হয়েছে ও হচ্ছে তা ইতিহাস হয়ে থাকবে যদি মানুষ কোনোদিন ফিরে দাড়াতে পারে।

১৯ শে মে, ২০২১ রাত ১০:৩৬

রাজীব নুর বলেছেন: অবশ্যই ফিরে দাড়াতে পারবে।

৪| ১৯ শে মে, ২০২১ রাত ১০:০৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: জীবন চলবে।
জীবনের নিজস্ব গতিতে।

১৯ শে মে, ২০২১ রাত ১০:৩৬

রাজীব নুর বলেছেন: অবশ্যই।

৫| ১৯ শে মে, ২০২১ রাত ১০:৫৩

কামাল১৮ বলেছেন: জ্ঞান,চিন্ত।জ্ঞান কি চিন্তা থেকে সতন্ত্র কোন বিষয়।পুরো বাক্যটি আমার কাছে মনে হয়েছে একটা হেয়ালি।
কি অর্থ বহন করে বুঝিয়ে বলুন।

২০ শে মে, ২০২১ দুপুর ১২:৪৪

রাজীব নুর বলেছেন: জ্ঞান আর চিন্তা এক জিনিস না।
জ্ঞান মানুষকে আলোকিত করে। আর চিন্তা মানুষের প্রেসার বাড়ায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.