নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

কাল রাতে আমি ভূত দেখেছি!

২২ শে মে, ২০২১ দুপুর ১২:৪৩

ছবিঃ ' যুক্তরাজ্যের ওয়েলসে সবচেয়ে উঁচু পাইন গাছটি সাম্প্রতিক ঝড়ে বিধ্বস্ত হয়। গাছটি কেটে ফেলার দরকার হয় ৷ কিন্তু কাঠুরে শিল্পী “সাইমন রোর্কে” এর স্মৃতি ধরে রাখতে গাছটি না-কেটে হাতের আদলে একটি চমৎকার শিল্পরুপ দেন। এ চমৎকার শিল্পকর্মটি বিশেষ একটি অর্থ বহন করে।

১। আপনি যদি ভুল মানুষের সঙ্গে সময় ব্যয় করেন, তাহলে তা সত্যিই চিন্তার বিষয়। কারণ আপনি যে মূল্যবান সময় ব্যয় করছেন, তা আর ফিরে আসবে না কখনো। আপনার চারপাশে ইতিবাচক মানসিকতার মানুষদের রাখা গুরুত্বপূর্ণ একটি কাজ। অন্যথায় নেতিবাচক মানসিকতার মানুষেরা নিজেদের পাশাপাশি আপনাকেও ডোবাবে।

২। দুজনের ভালোবাসায়- সংসার হয়, সন্তান হয়, বংশ বাড়ে, কিন্তু সবার ভালোবাসায় একটি সুখী সমৃদ্ধ দেশ ও পৃথিবী গড়ে ওঠে, এই সহজ কথাটা কেউ বুঝতে চায় না।

৩। গাছ কেটে পরিবেশের বিপর্জয় ঘটিয়ে পৃথিবীর উন্নত এক সভ্যতা, মায়া সভ্যতা পৃথিবী থেকে বিলুপ্ত হয়ে গেছে। অন্যান্য দেশ যেখানে ১টি গাছ কাটলে ২টি গাছ লাগানোর নির্দেশ দিচ্ছে, সেখানে আমাদের দেশে নানান অজুহাতে গাছ কাটা বেড়েই চলেছে।
১৯৯০ সালে গ্রীষ্মকালে বাংলাদেশের গড় তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস। এবং ২০২৫ সালে তাপমাত্রা হবে ৫০ ডিগ্রী সেলসিয়াস।

৪। বিশ্বস্ত থাকতে হবে-
নিজের কাছে, জীবনের কাছে, সত্যের কাছে, শিল্পের কাছে, মাতৃভূমির কাছে এবং সর্বোপরি মানুষের কাছে।

৫। মারাত্মক এক সমস্যায় পড়েছি। সারাক্ষন মৃত্যুর কথা চিন্তা আসে। রাতেও এই কারনে ঘুমাতে পারি না। আমার কাছে শুধু মনে হয় আমি আর বেশিদিন বাঁচবো না। হাতে সময় খুব কম। ডাক্তার বললেন, মৃত্যুভয় থাকাটা ভাল। মনোরোগ বিশেষজ্ঞ বললেন- মুভি সিরিজ Final Destination দেখুন মৃত্যুভীতি আর থাকবে না। মসজিদের ইমাম বললেন, জামাতের সাথে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ুন, সব ঠিক হয়ে যাবে। আর আমি নিজেকে বলি- সংকোচেরও বিহ্বলতা নিজেরই অপমান। সংকটেরও কল্পনাতে হয়ও না ম্রিয়মাণ। মুক্ত কর ভয়। আপন মাঝে শক্তি ধর, নিজেরে কর জয়।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২২ শে মে, ২০২১ দুপুর ১:২৬

ইনদোজ বলেছেন: মসজিদের ইমাম আপনাকে ভুল পরামর্শ দিয়েছে। নামাজ পড়লে মৃত্যুভয় আরও বাড়বে। তবে যে ব্যক্তি নিজেকে আল্লাহ্‌র কাছে পুরোপুরি সঁপে দিতে পারে, তার মৃত্যুভয় কেন, কোন ভয়ই থাকেনা।

২২ শে মে, ২০২১ দুপুর ১:৫৩

রাজীব নুর বলেছেন: মানব সমাজে বেঁচে থাকতে হলে কিছু ভয় থাকা ভালো। তা না হলে সে তো অমানুষ হয়ে উঠবে।

২| ২২ শে মে, ২০২১ দুপুর ২:১০

আমি রানা বলেছেন: ভয় ভয়ই

২২ শে মে, ২০২১ সন্ধ্যা ৬:১১

রাজীব নুর বলেছেন: কিছু ভয়কে জয় করতে হয় না।

৩| ২২ শে মে, ২০২১ দুপুর ২:৪৭

আলমগীর সরকার লিটন বলেছেন: সুন্দন

২২ শে মে, ২০২১ সন্ধ্যা ৬:১১

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

৪| ২২ শে মে, ২০২১ রাত ৯:৫৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

ভুত আমার প্রিয় প্রাণী।

২৩ শে মে, ২০২১ রাত ১২:৫০

রাজীব নুর বলেছেন: তাহলে কি ধরে নিবো আপনিও ভূত।

৫| ২২ শে মে, ২০২১ রাত ১১:০৫

কামাল১৮ বলেছেন: শিল্প কর্মটি বলছে,আমাদেরকে বাঁচাও ।
আত্মবিশ্বাস দৃঢ় থাকলে নেতিবাচক মানুষকে ইতিবাচক করাযায়,অন্তত চেষ্টা করা যায়।কিছু মানুষ হাজার হাজার মানুষকে অনুপ্রানীত করতে পারে।
আনন্দে থাকাই উত্তম।

২৩ শে মে, ২০২১ রাত ১২:৫২

রাজীব নুর বলেছেন: সুন্দর বলেছেন।

আমি আপনার মন্তব্যের ভক্ত। খুঁজে আমি আপনার মন্তব্য গুলো পড়ি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.