নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

যদি এমন হতো

২৪ শে মে, ২০২১ দুপুর ২:১৫

ছবিঃ আমার তোলা।
মডেলঃ সুরভি।

বাংলা মটরে বাস থেকে নামবো-
সাথে সাথে একজন মেয়ে এসে হাসি মুখে বলবে, স্যার- ঠান্ডা পানি খান। ভালো লাগবে।
আমি বলবো- পানি না, আমি খাবো লেবুর শরবত। সাথে সাথে মেয়েটা বলবে, স্যার লেবুর শরবতেরও ব্যবস্থা আছে, এই নিন। এক মগ লেবুর শরবত। শরবতে কয়েকটা বরফের টুকরো ভাসবে। মেয়েটা বলবে স্যার আমাদের ডাবের ব্যবস্থাও আছে। আমি বলবো- বাহ! খুব ভালো। আচ্ছা, ট্যাং আছে, গ্লুকোজ আছে? মেয়েটা বলবে আছে। আছে। সব আছে। বেলের শরবতও আছে।

আবার বনানী'তে বাস থেকে নামবো-
সাথে সাথে এক সুন্দরী মেয়ে বলবে- স্যার আজ যা গরম পড়েছে, এই নিন এক গ্লাস লেবুর শরবত। আমি বলল, আমি কোক খাবো। মেয়েটা হেসে বলবে- স্যার কোকের ব্যবস্থাও আছে। সরকার আপনাদের জন্য সব রকম ব্যবস্থা রেখেছে। আপনারা ভালো থাকলেই সরকার খুশি। সরকারকে খুশি করার জন্য আমি দুই গ্লাস শরবত খাবো। এ বছরে গরমে দেশের মানুষ পাগল হয়ে গেছে। অবশ্য এজন্য দেশের মানুষই দায়ী। গাছ লাগাবে না। উলটা গাছ কাটবে।

প্রচন্ড এই গরমে শহরের মানুষের অবস্থা কাহিল।
সরকার মানুষের এই কষ্ট কিছুটা লাঘব করার জন্য একটু শরবতের ব্যবস্থা করতে পারে। ঢাকা সিটি করপোরেশন এই দায়িত্ব নিতে পারে। দেশের মানুষ এতে নতুনত্ব পাবে। এবং তারা দুই মেয়রকে আজীবন মনে রাখবে। ভোটের সময়ও সুবিধা পাওয়া যাবে। লেবুর শরবতে খুব বেশি খরচ হওয়ার কথা না। প্রচন্ড গরমে এক গ্লাস ঠান্ডা পানিতে কলিজা জুড়িয়ে যায়।

হজের সময় অনেক লোক কিন্তু ফ্রি পানির ব্যবস্থা করে দেয়। আমাদের দেশে ইজতেমা'র সময় অনেক লোক ফ্রি পানির ব্যবস্থা করে দেয়।আবার অনেক বড় বড় কোম্পানী ইফতারের সময় ফ্রি ইফতারও দেয়। তাহলে এই প্রচন্ড গরমে সিটি করপোরেশন, বা কোনো কোম্পানী ঠান্ডা পানি বা শরবতের ব্যবস্থা করতে পারে। তাদের ভালো ব্র্যান্ডিং হবে। মানুষকে খুশি রাখতে পারলে ব্যবসা ভালো হয়। খুব দ্রুত উন্নতি করা যায়।

অবশ্য গরমেরও দরকার আছে।
এ মাস হলো মধুমাস। এ মাসে অনেক রকম ফল পাওয়া যায়। এ ফল গুলো গরম না পরলে পাকে না। গতকাল ১০ কেজি আম কিনেছি। ৭০ টাকা কেজি নিয়েছে। বিক্রেতা বলেছে হিমসাগর। আম গুলো ভালো হয়েছে। ভীষন মিষ্টি। জামরুল কিনেছি ৫ কেজি। দুই কেজি কিনেছি সাদাটা। তিন কেজি কিনেছি লালটা। লালটা নিয়েছে ৮০ টাকা কেজি। সাদাটা নিয়েছে ৬০ টাকা কেজি। তালের শাস কিনেছি এক ডজন। এক'শ টাকা নিয়েছে। এক বাটি ভ্যানিলা আইসক্রীম কিনেছি। গতকাল রাত দুইটায় দেখি সুরভি আইসক্রীম খাচ্ছে। সুরভি আইসক্রীম খুব পছন্দ করে।

মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৪ শে মে, ২০২১ দুপুর ২:২২

আলমগীর সরকার লিটন বলেছেন: বেশ হাস্য উজ্জ্বল লেখা পড়লাম রাজীব দা

২৪ শে মে, ২০২১ বিকাল ৩:০২

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ লিটন সাহেব।

২| ২৪ শে মে, ২০২১ দুপুর ২:২৫

মরুভূমির জলদস্যু বলেছেন: গতকাল রোজা রেখেছিলাম। রোজা রাখলে সাধারনত আমি বাড়ি থেকে বের হইনা। কিন্তু গতকাল বের হতে হয়েছে, তাও ঠিক ১২টার সময়। কড়কড় রোদ তখন আকাশে। গুলশান ইউথ ক্লাবে গিয়ে মসজিদের জন্য বরাদ্দকৃতি সামান্য সরকারী অনুদান স্বাক্ষর করে নিতে হয়েছে। মসজিদের বিষয় বলেই বের হয়েছি।

২৪ শে মে, ২০২১ বিকাল ৩:০৩

রাজীব নুর বলেছেন: ভালো কাজ। এবং দরকারি কাজে ঘরে বসে থাকা ঠিক না।

৩| ২৪ শে মে, ২০২১ দুপুর ২:৩০

মোহামমদ কামরুজজামান বলেছেন: ভাই,খালি খাচছেন আর খাচছেন - সাথে ভাবী :P ।সুখের জীবন,আহা ! সুখের জীবন।

এই গরমে এক গ্লাস ঠান্ডা পানি কিংবা শরবত ,আসলেই কলিজা শীতল করার জন্য পর্যাপ্ত বা যথেষ্ট।আর তার সাথে সাথে যদি এরকম মডলের (ভাবী) উপস্থিতি থাকে তাহলেত তা সোনায় সোহাগা।

২৪ শে মে, ২০২১ বিকাল ৩:০৫

রাজীব নুর বলেছেন: আমি আমার খুব প্রিয় ফল। আম তো আর সারা বছর পাওয়া যায় না। তাই আম টা আমি বেশী কিনি।
সুখ দুখ মিলিয়েই জীবন।

সুরভি প্রতিদিন লেবুর শরবত বানিয়ে আমার জন্য ফ্রিজে রেখে দেয়। আমি একটু পরপর চুমুক দিয়ে খাই।

৪| ২৪ শে মে, ২০২১ দুপুর ২:৩৭

আমি সাজিদ বলেছেন: মেয়র একজন নিজের ব্যাংক আর বড় বড় চটকদার কথা নিয়ে আছেন, আরেকজন তো জোকার। কেমন কাজ করছেন বুঝা যাচ্ছে না কারন কোভিড এসে সব লন্ডভন্ড করে দিয়েছে।

২৪ শে মে, ২০২১ বিকাল ৩:০৬

রাজীব নুর বলেছেন: তারা একটা কাজ করেছে। আগে রাস্তা ঝাড়ু দিতো ভোরের দিকে। এখন ঝাড়ু দেয় রাতে।

৫| ২৪ শে মে, ২০২১ বিকাল ৪:৪৬

সামিউল ইসলাম বাবু বলেছেন: অনেক সুন্দর কল্পোনা। এটা কল্যাণ রাষ্ট্রের ধারণা।

এটা বাংলাদেশের প্রেক্ষিতে অলিক ধারণা...

শুভেচ্ছা নিরন্তর

২৪ শে মে, ২০২১ বিকাল ৪:৫৭

রাজীব নুর বলেছেন: অসম্ভব কিছু না।
আমাদের আশাবাদী হতে হবে।

৬| ২৪ শে মে, ২০২১ রাত ১০:৩১

কামাল১৮ বলেছেন: আগরতলায় দেখেছি এই গরমে সারা রাস্তায় পানি দেয়,কলকাতায় অনেক আগে দিতো,এখন মনে হয় দেয় না।মাগনা পানি দিলে গরিবরা খাবে মধ্যবিত্ত খাবে না।এই গরমে বের হলে পানির বোতল সাথে রাখা ভালো,এক বোতল পানি মনে হয় দশ টাকার কম না।

২৫ শে মে, ২০২১ রাত ১:১৫

রাজীব নুর বলেছেন: এক বোতল পানি হাফ লিটার ১৫ টাকা। তবে দশ টাকা বোতলের পানিও পাওয়া যায়। খুব অল্প পানি গলাও ভিজে না। তবে ছোট বাচ্চাদের জন্য ঠিক আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.