নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

জাগো মানুষ রুখো অমানুষ

১৫ ই অক্টোবর, ২০২১ বিকাল ৩:০৪

ছবিঃ আমার তোলা। ছবিটা গতকাল সন্ধ্যায় তুলেছি খিলগাও থেকে।

ধর্ম এবং ধার্মিকদের আমি ভয় পাই। এরা বড় হিংস্র।
ধর্ম এবং ধার্মিকদের কাজই হলো ক্যাচাল লাগানো। অতি তুচ্ছ বিষয় নিয়ে তাঁরা মারামারি করে। আগুন লাগায়। অথচ পাশের বাসায় কেউ না খেয়ে থাকলে ফিরেও তাকায় না। অসুস্থ হলে খোঁজ খবর নেয় না। বিপদে পড়লে সহযোগিতা করে না। কিন্তু নির্বোধ ধার্মিকেরা ধর্ম বাঁচাতে খুন করতে দ্বিধাবোধ করে না। এগুলোকে চাবকানো দরকার। এই আধুনিক যুগে এসে ধর্মের মতো একটা ফালতু বিষয় নিয়ে কেন গণ্ডগোল করতে হবে? ধর্ম তোদের কি দিয়েছে রে শালা? ধর্ম তো আফিম। লেখাপড়া কর, জ্ঞান আহোরন কর। তবেই না বুঝতে পারবি মূর্খ। ধর্ম হইলো ফাঁকি।

তোমার ধর্ম তোমাকে কিছুই দেবে না।
শুধু লোভ দেখাবে। দুনিয়ায়তে কাজ করে তোমাকে খেতে হবে। এত অদেখা অজানা বেহেশতে যাবার লোভ কেন তোমাদের? শালার ব্যাটারা তোমরা দুনিয়াতে করবা ভন্ডামী। আখিরাতে চাইবা হুর। এত হুরের শখ কেন? কানটা টেনে ছিড়ে ফেলা দরকার তোমাদের। হারামখোর। অমানুষের দল। যতসব ফালতু। ওরা পূজা করে করুক। তোরা রোজা রাখ, নামাজ পড়। জুম্মার নামাজের শেষে বায়তুল মোকাররমে গলা ফাটা। এই তো তোদের কাজ। কিন্তু এর চেয়ে ভালো কাজ কি করা যায় না? ধর্ম নিয়ে ক্যাচাল না করে- পারলে বেকার কে চাকরী দে। অভাবীকে খাবার দে। অসুস্থ লোককে হাসপাতালে নিয়ে চিকিৎসা করা। দেখি তোদের মুরোদ কত!

হিন্দুরা পূজা করে।
দেব দেবী বানায়। কি সুন্দর করে মন্ডপ সাজায়। দেখতে ভালো লাগে। ঢাক ঢোল বাজায়। গান বাজনা হয়। সুন্দর উপভোগ্য। রাস্তার পাশে মেলা বসে যায়। চারিদিকে উৎসব ভাব। ভালো লাগে। মুসলমানরা রোজা রাখে। ঈদের দিন নতুন জামা পরে। পরিবার নিয়ে ভালো মন্দ খায়। এখানে ওখানে বেড়াতে যায়। ভালো। কিন্তু মারামারি বাঁধাবি কেন? তোরা তোদের মতো থাক, ওদেরকে ওদের মতো থাকতে দে। ছোট এই দেশে মিলেমিশে থাক। সুন্দর এই উৎসবে যারা ঝামেলা পাকায় তাঁরা রাজাকারদের চেয়েও খারাপ। সরকারের উচিত এদের চিহ্নিত করা। কঠিন শাস্তি দেওয়া। দেশের শান্তি যারা নষ্ট করে তাঁরা বেজন্মা।

সনাতন ভাইবোন-বন্ধুদের বিজয়া দশমীর শুভেচ্ছা।
সকল অসুর বিনাশ হয়ে সকলের শুভ বুদ্ধির উদয় হোক। ওহে ধার্মিকগন তুচ্ছ বিষয় নিয়ে মারামারি না করে, বাজারে জিনিসপত্রের দাম বেড়েছে সেটা নিয়ে আন্দোলন কর। তোদের বাপ মা তোদের কি শিক্ষা দিয়েছে? তোদের সাথে তোদের বাপ মায়েরও শাস্তির দরকার। তাঁরা জন্ম দিয়েছে কিন্তু সঠিক শিক্ষা দেয় নি বলে। ধর্ম অমানুষ তৈরি করে চলেছে কেবল! ধর্মকে যে ধারণ করে তাকে ধার্মিক বলা হয়, আবার মানুষের সংজ্ঞা আলাদা। আগে তোরা মানুষ হ। ভালো মানুষ। ধার্মিক হওয়া সহজ। বন্ধ করতে হবে গ্রামে-গঞ্জে-শহরে মেঠো ওয়াজ এবং এর পাশাপাশি অন লাইনে যাতে ইসলামের নাম ব্যবহার করে কোনো প্রচারণা কেউ চালাতে না পারে সে ব্যবস্থাও করতে হবে। ওয়াজীরা ইউটিউবে ভালো ব্যবসা ফেঁদে বসেছে।

পৃথিবীতে যতদিন ধর্ম টিকে থাকবে মানুষ ততদিন বর্বর থাকবে!
মানুষ মনপ্রান থেকে কোন মূল্যবোধ নিজেরা আত্মস্থ করতে না পারলে আইন কানুনের ধারায় খুব বেশী কিছু যায় আসে না। ধর্মের জন্য তো মানুষ নয়, মানুষের জন্য ধর্ম, মানুষে মানুষে হানাহানি নয়কো ধর্মের কর্ম। বেহেশতে যাবারও কোনো খায়েশ নাই আমার। তোমরা যাও। আমার কাছে মানব ধর্মই সেরা! মানব যদি সৃষ্টি না হতো তবে কি ধর্মের সৃষ্টি হতো? মানব ধর্মই শ্রেষ্ট ধর্ম।
পৃথিবীর লেখক সমাজ ধর্মকে পরিহার করেছে মোটামোটি দুইশো বছর আগে। অনেকের ব্যক্তিগত ধর্ম বিশ্বাস থাকতে পারে কিন্তু ধর্মকে অবলম্বন করে এখন আর সাহিত্য রচিত হয় না। ধর্ম একটি পুরাতন ও ভুল সমাজ বিজ্ঞান, যা আজকের সমাজ ব্যবস্থাকে পেছনে টানছে। ধর্ম নয়, মানুষকে দেশের সংবিধান মানতে হবে। ধর্ম যতদিন থাকবে ততদিন পৃথিবীতে হানাহানি থাকবেই। বাঁশি থাকলেই বাঁশি বাজে। তাই ধর্মের বিনাশ দরকার। ধর্মই সকল নষ্টের মূল।

মন্তব্য ১৯ টি রেটিং +০/-০

মন্তব্য (১৯) মন্তব্য লিখুন

১| ১৫ ই অক্টোবর, ২০২১ বিকাল ৩:৫৩

ঢাবিয়ান বলেছেন: আপনার এই পোস্ট যথেষ্ঠই সাম্প্রদায়িক উস্কানিমুলক। ইসলাম ধর্মের অবমাননার করে আপনি মুসলিমদের আহবান জানাচ্ছেন সনাতন ধর্মাম্বলীদের প্রতি সম্মান জানাতে!!
আমার প্রচুর বাংলাদেশী হিন্দু বন্ধু রয়েছে। তারা ইসলাম ধর্মের অনুসারীদের মোটেও অপছন্দ করে না কিন্ত আপনার মত সাম্প্রদায়িক ব্যক্তিদের প্রচন্ড ঘৃনা করে। কারন নিজ স্বার্থে দুই ধর্মের মানূষের মাঝে ঘৃনা/ উত্তেজনা ছড়ানোর কাজ করে থাকে আপনার মত নাস্তিক নামধারী ইসলামবিদ্বেশীরা।

১৬ ই অক্টোবর, ২০২১ রাত ১২:০৭

রাজীব নুর বলেছেন: এই পোষ্ট মোটেও উস্কানিমূলক না।
আমি বলতে চেয়েছি ধর্ম নিয়ে হানাহানি বন্ধ করুন। মানুষকে ভালোবাসুন। অতি সামান্য বিষয় নিয়ে অরাজকতা করা ঠিক না।

২| ১৫ ই অক্টোবর, ২০২১ বিকাল ৫:৫৯

চাঁদগাজী বলেছেন:




সামন্তবাদী যুগে, যখন মানুষের সমাজ-জ্ঞান ছিলো কম, তখনকার সমাজ ব্যবস্হার সাথে রুপপকথা যোগ করে ধর্ম নামের কল্পিত জীবনধারা প্রবর্তন করেছে মানুষ; জনসংখ্যার কমশিক্ষিত অংশ উহাকে এখনো মেনে চলছে; ফলাফল, দারিদ্রতা ও হিংসা এখনো জীবিত।

১৬ ই অক্টোবর, ২০২১ রাত ১২:০৮

রাজীব নুর বলেছেন: সঠিক কথা বলেছেন।

৩| ১৫ ই অক্টোবর, ২০২১ সন্ধ্যা ৬:২০

*আলবার্ট আইনস্টাইন* বলেছেন: ব্লগার জনাব রাজীব,

আগে পড়ুন,

******The total number of military and civilian casualties in World War I, was around 40 million. There were 20 million deaths and 21 million wounded. The total number of deaths includes 9.7 million military personnel and about 10 million civilians.

*****Some 75 million people died in World War II, including about 20 million military personnel and 40 million civilians, many of whom died because of deliberate genocide, massacres, mass-bombings, disease, and starvation.

প্রথম ও দ্বিতীয় বিশ্বযুদ্ধে সাড়ে ১১ কোটি মানুষ নিহত হয়েছে। এটা কোন ধর্মযুদ্ধ ছিল না বা এই যুদ্ধ ধর্মীয় মানুষেরা ধর্ম রক্ষার্থে করে নাই। ইহজগতের ধন-সম্পদ, দখল আধিপত্য, হিংসা, অসহিষ্ণুতা, অঞ্চল দখল, দুনিয়ার প্রতি কামনা-বাসনা থেকে এই যুদ্ধ ও মানুধগুলো নিহত হয়েছে। বেহেশতের হুরের জন্য কিংবা আরাম-আয়েশের সুবিধার জন্য নয়। সেক্যুলার-নাস্তিক ও দুনিয়াবাদিদের বাধানো যুদ্ধ ছিল। নিজের অজ্ঞতা স্বীকার করুন।

গভীর সমাজ-বিশ্লেষণ না করে ধর্মের বিরুদ্ধে এই ধরণের আবেগ অযৌক্তিকতার পরিচয়। আগে ধর্ম নিয়ে ভালোভাবে পড়াশোনা করুন। সমাজ-বিশ্লেষণ করা শিখুন। আপনি সমাজবিজ্ঞান বুঝেন না- তাই বলে সমাজবিজ্ঞান ভুল হতে পারেনা।

আপনার এই ক্ষোভ ও রাগের পোস্টটা স্রেফ ব্লগীয় আবর্জনা। উস্কানিমূলক, সাম্প্রদায়িক। এতে বিপদ বাড়তে পারে। সেনা-পুলিশ-র‍্যাবের সাইবার ইন্টেলিজেন্স গোয়েন্দাদের নজরে পড়ে সমস্যায় পড়তে পারেন।

সুস্থ থাকুন, নিরাপদে থাকুন। আর এর জন্য গভীর ভাবে ভাবতে শিখুন।

১৬ ই অক্টোবর, ২০২১ রাত ১২:০৯

রাজীব নুর বলেছেন: ধর্ম নিয়ে পড়াশোনা করা মানে সময়ের অপচয়।
ধর্ম কোন কাজে লাগে? দেশ সমাজ মানুষ কেহ ধর্মের পথে নেই।

৪| ১৫ ই অক্টোবর, ২০২১ সন্ধ্যা ৭:৩৫

কামাল১৮ বলেছেন: প্রথম এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধ হয়েছিল সুস্পষ্ট সার্থের কারনে,দুইশ বছরের ধর্মযুদ্ধ হয়েছিল ধর্মের কারনে।আর এখন মুসলমানরা কতজন মুলমান মারছে মারছে তার কোন হিসাব আছে।

১৬ ই অক্টোবর, ২০২১ রাত ১২:১০

রাজীব নুর বলেছেন: এই দেশ আমাদের। আমাদের সবার মিলেমিশে থাকতে হবে।

৫| ১৫ ই অক্টোবর, ২০২১ রাত ৯:৪৭

জুল ভার্ন বলেছেন: একটা বিতর্কিত পোস্ট।

১৬ ই অক্টোবর, ২০২১ রাত ১২:১১

রাজীব নুর বলেছেন: মোটেও বিতকির্ত পোষ্ট না।
আমি বলতে চেয়েছি ধর্মের নাম দিয়ে ঝগড়া করা ভালো নয়। মানুষের প্রতি মানুষের ভালোবাসা থাকলে দেশ সমাজ এগিয়ে যাবে।

৬| ১৬ ই অক্টোবর, ২০২১ রাত ১২:৪১

কুশন বলেছেন: বাংলাদেশটা পিছিয়ে আছে শুধু মাত্র ধর্মের কারনে।

১৬ ই অক্টোবর, ২০২১ দুপুর ২:৩০

রাজীব নুর বলেছেন: যে ধর্মকে আকড়ে থাকবে তাদের সর্বনাশ হবে।

৭| ১৬ ই অক্টোবর, ২০২১ রাত ২:৪৩

আমার চিরকুট বলেছেন: আপনি না বুঝেন ধর্ম না চিনেন ধার্মিক।
বিচারহীনতার সংস্কৃতি সাধারনকে আইন অমান্য করতে বাধ্য করে।
বাংলাদেশে শিক্ষিত চোরবাটপাররা দেশটাকে পিছিয়ে রেখেছে, যারা ধর্ম জানেও কম মানেও কম।

১৬ ই অক্টোবর, ২০২১ দুপুর ২:৩০

রাজীব নুর বলেছেন: হয়তো!

৮| ১৬ ই অক্টোবর, ২০২১ সকাল ১০:৩৩

রোকনুজ্জামান খান বলেছেন: তারা কি দেখে না মহান আল্লাহ আবাবিল পাখি দিয়ে হস্থিবাহিনী বিনাশ করে পবিত্র কাবা ঘড় রক্ষা করেছিলো?

১৬ ই অক্টোবর, ২০২১ দুপুর ২:২৯

রাজীব নুর বলেছেন: ও আচ্ছা।

৯| ১৬ ই অক্টোবর, ২০২১ বিকাল ৩:০৩

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: ধর্ম নিয়ে হানাহানি বন্ধ করার মত পোস্ট মনে হচ্ছে না। বেশ কয়েকবার পড়লাম।

১৭ ই অক্টোবর, ২০২১ রাত ১১:৪৩

রাজীব নুর বলেছেন: তাহলে এটা আমার লেখার ভুল এবং জ্ঞানের অভাব।

১০| ১৬ ই অক্টোবর, ২০২১ বিকাল ৩:২০

বিটপি বলেছেন: তুই ব্যাটা যখন ইসলামের গুণগান করে পোস্ট দিতি, কুরআনের সূরাগুলোর ব্যাখ্যা দিতি, তখন ধর্ম তোকে কি দিয়েছিল শালা! আর এখন ধর্ম কোন কোন জায়গায় চুলকানির উদ্রেক করছে রে শালা! ও শালার পো শালা, বল না কথা!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.