নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লেখক নই আমি। কোন চলচ্চিত্র দেখা মাত্র মনের কথা গুলি লিখে ফেলি আর কি।

রাজিন

আমি অসাধারণ মায়ায় আবৃত সাধারণ একজন মানুষ

রাজিন › বিস্তারিত পোস্টঃ

রাজিন রিভিউ- War

১৪ ই অক্টোবর, ২০১৯ সকাল ১০:০৯


টাইগার শ্রফকে খুব একটা পছন্দ করি না। এদিকে আমি হৃতিক রোশন এর বেশ বড় ভক্ত। তার উপর হৃতিক দুই তিন যুগের আগে কোন মুভিই করে না। সুতরাং “War” মুভিটি দেখা বাদ দেয়ার কোন প্রশ্নই উঠে না। দেখলাম মুভিটি। কিন্তু মুভিটি কি আসলেই হৃতিকের?

কাহিনী জানা যাক। ভারতীয় সেনাবাহিনীর “সুদর্শন পুরুষ” গ্রুপের নেতা হলেন কবীর (হৃতিক)। সেই গ্রুপের সদস্য খালিদ (টাইগার) এক কথায় কবীর এর একনিষ্ঠ ভক্ত। কিন্তু দুবছর পরে দুনিয়া বদলাইসে। কবীর এখন প্রতারণা করে মানুষ খুন করা শুরু করেছেন। সেই কবীরকে থামাতে পারবেন শুধুমাত্র টাইগার। শুরু হয় দুই নায়কের মাংসপেশী দেখানোর প্রতিযোগীতা “War”।

মুভির সেরা দিক অবশ্যই এ্যাকশান। সত্যি কথা বলতে এই মুভিতে মানুষজনের মুখের চাইতে হাত-পা বেশি নড়েছে। টাইগার শ্রফের প্রথম দৃশ্যটি সত্যিই দারুণ! শুধুমাত্র এক টেকে একের পর এক মানুষরে লোকটা যেভাবে পিটালো!

টাইগার শ্রফকে যতই অপছন্দ করি না কেন, ছেলেটা খাটে অনেক। তবে যখনই সে সংলাপ বলা শুরু করে, তখন মনে হয় এই পোলা কথা না বলে হাত-পা ছুড়লেই বেশি ভালো লাগে। টাইগারের এ্যাকশান এবং নাচ ভালো হলেও মাঝের মধ্যেই জিমন্যাস্টিকস এর লাফ ঝাফ দেয়া শুরু করে দেয় যেটা মাঝে মাঝে একটু বিরক্তিকর লাগে। তবে সব মিলিয়ে এ মুভিতে তাকে বেশ ভালোই লেগেছে।

হৃতিক রোশন এমনিতেই ভারতীয় মুভির একজন লিজেন্ড। সেকারণে সে যাই করে না কেন প্রশংসা করতেই হয়। এই মুভিতে যদিও হৃতিকই মূল নায়ক তবে তার চরিত্রটি আমার একেবারেই পছন্দ হয়নি। হৃতিককে দেখতে অবশ্যই সুদর্শন লেগেছে। তবে বেশ কিছু দৃশ্যে মনে হয়েছে যে পরিমাণ শ্রম সাধারণত তিনি দিয়ে থাকেন, এই মুভিতে কিঞ্চিৎ কম দিয়েছেন। টাইগার এর সাথে একটি ধাওয়া করার দৃশ্যে গ্রাফিক্সের ব্যবহার চোখে পড়ার মতো। যেখানে হৃতিক নিজের স্টান্ট নিজেই করেন দেখে গ্রাফিক্সের সবুজ পর্দা কম ব্যবহার করতে হয়। তবুও হৃতিকের ভক্তদের জন্য এই মুভি অবশ্যই দেখা উচিত।
হৃতিক-টাইগার এর মুভি, সুতরাং ব্যাপক নাচগান আশা করেছিলাম। কিন্তু গান মাত্র ২টি। “ঘুংরু” গানটি বেশ ভালো। হৃতিক ভাই শুধু ডান পা ব্যবহার করে এমন এক নাচ দিসে যে কাইত হইয়া গেসি। অথচ সেই নাচ মাত্র ৩০ সেকেন্ড! আরো কয়েকটা গান দিলে কী সমস্যা হইতো তোদের?

মুভির সাথে ২০১৪ সালের হৃতিক অভিনীত ব্যাং-ব্যাং এর তুলনা চলেই আসে। এই মুভির থেকে ব্যাং-ব্যাং অবশ্যই অনেক ভালো। শুধু ক্যাটরিনার জায়গায় টাইগার থাকার কারণে এই “War” ই বেশি ব্যবসা সফল প্রমাণিত হচ্ছে!

মুভির কাহিনী শেষে একটি গুরুত্বপূর্ণ প্যাঁচ আছে যেটা বেশ ভালো লেগেছে । কাহিনী “বাহুবালী” এর মত অসাধারণ না হলেও চলনসই। দারুন এ্যাকশন দিয়ে মুভিটি বেশি ভালোই টাইম-পাস বানিয়েছে। সব মিলিয়ে খারাপ না।

রেটিং – ২.৫ / ৫.০

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৪ ই অক্টোবর, ২০১৯ দুপুর ১২:১২

রাজীব নুর বলেছেন: মারামারি কাটাকাটির মুভি ভালো লাগে না।

২| ১৪ ই অক্টোবর, ২০১৯ দুপুর ১:০৪

ডার্ক ম্যান বলেছেন: মুভি দেখার লিঙ্ক দিলে ভাল হত

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.