নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার দুনিয়ায় আপনি আমন্ত্রিত

রাজন আল মাসুদ

খুঁজে ফিরি স্বপ্নগুলো............

রাজন আল মাসুদ › বিস্তারিত পোস্টঃ

এক শিবির সমর্থকের পোস্টের জবাব

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১১

আমার প্রাক্তন ইউনিভার্সিটি "মন্টানা স্টেট ইউনিভার্সিটি" এর এক শিবির সমর্থক ছাত্র তার ফেসবুক স্ট্যাটাসে কিছু কথা লিখেছেন শাহবাগ আন্দোলন নিয়ে...........তার কথার জবাব দিলাম এভাবে........



উনি লিখেছেন "শাহবাগের প্রজন্ম চত্তরে যারা আন্দোলন করছেন, তারা বেশির ভাগ কুমিউনিস্ট পার্টির লোক। কমন একটা বিষয় নিয়ে ভালোই আন্দোলন করছে। ওদের জন্য ভালো দিক হলো, সাধারন শিক্ষিত তরুণদের সমর্থন আছে। ইতিহাস বলে, ওরা আন্দোলন ভালোই শুরু করতে পারে, কিন্তু ফসল যায় আরেক জনের ঘরে। উদাহরন, মুক্তিযুদ্ধ যাতে যুদ্ধ করেছে ওঁরা, কিন্তু ক্রেডিট নিয়েছে সব আঃলীগ। এই আন্দোলন গন-মানুষের সারা কখনোই পাবে না। টিকে আছে শুধু বাম মিডিয়ার কল্যাণে। ভাই, ৭০% মানুষ ইন্টারনেট ব্যবহার করে না। ফেইসবুক বেশি কাজ করবে না। আর, যারা ফেইসবুক থাকেন, তারা নিজের মায়ের কুশল জিজ্ঞাসা করতেই ভুলে যায়, দেশের জন্য রাস্তায় মার খেয়ে আন্দোলন করবে, ভাবা যায়?"



--- দেশের ইতিহাস কতটুকু আপনার জানা আছে এই ব্যাপারে আমার সন্দেহ আছে। বহুদিন আগে আপনাকে কিছু বইয়ের নাম দিয়েছিলাম, মূল্যবান সময় নষ্ট করে ওগুলোর একটাও পড়েছেন কি? আপনি ও আপনার কথাগুলো ফেসবুকেই লিখেছেন, মা'র কুশল সম্ভবত আপনি ও অনেক দিন জিগ্গেস করেননি।



"তাছাড়া, বাংলার মানুষ আবেগ প্রবণ হলেও, ধর্ম নিয়ে আবেগ একটু বেশি। ছাত্র ইউনিয়নের একটা ছেলের চাইতে, শিবিরের একটা ছেলের প্রভাব একটা পরিবার, গ্রাম এবং মহল্লাতে বেশি। তাই, গ্রামের মানুষ গুলো ওদের নিষিদ্ধ করতে চাইবে না। আর যাই হোক, আপনি কি আমাকে আপনার সমাজ থেকে বের করে দিবেন? এরকম, আমাদের সবারই একটা বাক্তিগত ইমেজ আছে, প্লাস আমারা সামস্টিক ভাবে অনেক প্রভাবশালী (তৃণমূল পর্যায়ে)। এটা সামাজিক দৃটিকোন থেকে বলা।"



--- জ্বি ভাই, গ্রামের সরল সোজা মানুষগুলোর ধর্মানুভুতি নিয়ে ব্যবসা করা আর ম্যানিপুলেট করা জামাত-শিবির এর অনেক দিনের প্রথা।



"আন্দোলনটা কিছুদিন পর অন্যদের দখলে চলে যাবে। যদি, ছাত্রলীগের সুবিধা না হয়, ওরা পণ্ড করে দিতে পারে। "সাধারন শিক্ষিত তরুণ" রা আসলেই সাধারন। এখন নিরাপদ বলে শাহবাগ এ আসছে। যখন ভয় আসবে, তখন তারা মায়ের অজুহাত দিয়ে চলে যাবে।"



--- '৭১ এও আপনার দল সাধারণ মানুষের ক্ষমতাকে ভুল বুঝেছিল........হয়ত হবেনা কিছুই, কিন্তু এ এক নতুনের আরম্ভ।



"আরেকটা দিক হলো, যে কোন আদোলনের একটা আদর্শিক দিক থাকা লাগে। এটার আদর্শ কি? একটা দলকে নিষিদ্ধ করা। এটা দেশের জন্য ভালো কিভাবে? আমরা যারা ভালো থাকার জন্য ওই সংগঠনে যোগ দেই, আমাদের কি করা হবে? বাংলা ছাড়বো? আমাকে ভিটা মাটি ছাড়া করা হবে, শুধু একটা আদর্শে বিশ্বাস করার জন্য? আমার মত ~২৫ লাখ ছাত্রকে? আমাকে যারা বাক্তিগত ভাবে চিনেন তাদের বলছি, আমি দেশের জন্য কাজ করলে অনেক এগিয়ে নিতে পারবো, আপনারা তা জানেন। আর, আমার চেয়ে আরো চোকস লোক আছে, আমাদের দলে। দেশের ক্ষতি হবে না, আমাদের বের করে দিলে? শুনেন, বাংলাদেশের মধ্যে সবচেয়ে বেশি সৎ মানুষ আমাদের দলে। আমাদের অনেক পড়ালেখা করে, পরীক্ষাতে পাশ করে শিবিরে ডুকতে হয়। সামান্য, কর্মী হতে হলেও আপনাকে একটা সিলেবাস শেষ করতে হবে। সাথী হতে হলে, এক সেমিস্টারের সমান পডালেখা করা লাগে। এই সিলাবাসে বিজ্ঞান, ধর্ম, সামজ কল্যাণ, বিশ্ব, রাজনিতি... সব কিছুই থাকে। তারপর, আপনার চারিত্রিক গুলাবলি পর্যবেক্ষন করা হয়। বাক্তিগত রিপোর্ট ভালো হতে হয়। তারপর, পরীক্ষাতে পাশ করতে হয়। এত কিছু করে যারা সাথী হয়, তাদের বিশ্বাস কেমন হবে, চিন্তা করেন। তারা, পরিবার, সমাজ এবং দেশ, সব কিছুর জন্য কল্যাণকর। এদের বের করে, আঃলীগ সন্ত্রাসিদের লালন পালন করবেন?"



--- যে দল বাংলাদেশের অস্তিত্ব্তেই বিশ্বাস করে না, তারা দেশের কি ভালো করবে.......আপনাদের নেতা এখনো দলের কেবলা মানে পাকিস্তানকে। প্রমান- View this link



তারা যা ক্ষতি করার এরমধ্যে যথেষ্ট করে ফেলেছে। একটা উদাহরণ হতে পারে আপনার মত চৌকস ছেলেদের ব্রেইন ওয়াশ করা।



হুম যথেষ্ট পড়াশুনা করা আপনারা বুঝলাম। বাংলা একটা প্রবাদ মনে পরে? "দুর্জন বিদ্বান হইলেও পরিতাজ্য", আরেকটা আছে- "দুষ্টু গরুর চেয়ে শূন্য গোয়াল ভালো"। শিক্ষিত মানুষের যথেষ্ট প্রমান আপনার দলের লোকেরা ২০০১ এ , কিছুদিন আগে রামুতে বৌদ্ধ বিহারে হামলা, কয়েকদিন আগে পুলিশে কে মারধর করে দিয়েছে. সাম্প্রতিক একটা খবর- View this link



"সবার দাবি মেনে যুদ্ধাপরাধীদের শাস্তি দিলে কি দুর্নিতি কমবে? শেয়ার বাজারে টাকা চলে আসবে? পদ্মা নদীর উপর দিয়ে BMW হাঁকিয়ে বরিশাল যেতে পারবেন? ঢাকাতে যানজট কমবে? পোশাক শিল্পে আগুন লাগা বন্ধ হবে? আমার প্রতিরক্ষা বাহিনী সর্বাধুনিক হবে? গনত্রন্ত্র মজবুত হবে?"



--- না কিছুই হবে না, কিন্তু আমরা একটা কলংক থেকে মুক্তি পাব, বেয়াল্লিশ বছর ধরে যে কলংক আমরা বয়ে বেড়াচ্ছি..........ওই কলংক থেকে মুক্ত হয়ে গা ঝাড়া দিয়ে উঠবে নতুন বাংলাদেশ। উপরের উল্লেখিত কোনো উন্নয়ন নাই বা হলো, তাতে কি অপরাধীর অপরাধ কমে যাবে?, আমরা তার শাস্তি দেয়ার অধিকার হারিয়ে ফেলবো? আপনার প্রতি আমার প্রশ্ন কত জন শহীদের রক্ত আর নারীর সম্মানের সমান একটা পদ্মা সেতু?



এরা নাকি দেশের কল্যানের জন্য কাজ করবে..........ভাবা যায় !!!!! আমেরিকান এম্বেসির ব্যাকগ্রাউন্ড চেকিং পদ্বতি হালনাগাদ করার সময় এসে গেছে বলেই আমার ধারণা।



এমন ছেলেরা যদি বিদেশে ছড়িয়ে পরে তাহলে কয়দিন পর দেশের মান-সম্মান কই নিয়ে ঠেকাবে কে জানে।

মন্তব্য ১৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৪

ইফতেখার ভূইয়া বলেছেন: মুক্তিযুদ্ধ কারো বাবার সম্পত্তি নয়। ৩০ লাখ লোকের বুকে বাংলাদেশ লিখা ছিলো, কোন রাজনৈতিক দলের শ্লোগান নয়। লিখার জন্য ধন্যবাদ। এই লিখাটাও সময় করে পড়ুন : আন্দোলনের শুরুটা এখান থেকেই হোক ধন্যবাদ।

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:৫৬

রাজন আল মাসুদ বলেছেন: ধন্যবাদ........সীমিত জ্ঞানে যতটুকু পারি জবাব দেয়ার চেষ্টা করেছি।

২| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৬

উদ্ভাসিত বলেছেন: আল কায়েদা বলে ছাগুর বাচ্চারে ধরায় দেয়া দরকার এফবিআই এর কাছে X((

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:৫৭

রাজন আল মাসুদ বলেছেন: দেশের নাম এরাই ডুবায় বাইরে।

৩| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২৩

মিজানুর রহমান (মিজান) বলেছেন: সাড়া বিশ্বের সকল শিবির রাজাকার, ধরে ধরে জবাই কর।

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:৫৭

রাজন আল মাসুদ বলেছেন: সহমত।

৪| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২৫

একজন অপদার্থ বলেছেন: উদ্ভাসিত বলেছেন: আল কায়েদা বলে ছাগুর বাচ্চারে ধরায় দেয়া দরকার এফবিআই এর কাছে X((


--------------------------------------

দেশ নিয়া একটাই কথা-
*** এই জানোয়ারদের হত্যা করতে হবে***

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:৫৮

রাজন আল মাসুদ বলেছেন: সহমত।

৫| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৫

...ধরলা পারের ছেলে বলেছেন: তুই যে একটা বলদ তা তোর উত্তর দেখেই বুঝা যায়। ব্যাটা গাজাখোর. :D

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:৫৯

রাজন আল মাসুদ বলেছেন: এমন বলদ আর গাজাখোর হতে পেরে সম্মানিত বোধ করছি ছাগু।

৬| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪০

বুদ্ধু বলেছেন: আইচ্ছা শাহবাগীরা তো জুম্মার নামাজও পড়লো না আবার বক্তারা বক্তৃতা করার সময় বিসমিল্লাহ বা আসসালামু আলাইকুম বললো না অথচ প্রায় সবাই মুসলিম নাম রেখেছে। বিষয়টা কি? বাইরের সাইন বোর্ডে লেখা মেডিসিনের দোকান ভিতরে পচা আটা বিক্রি করতাছে এই রকম হইয়া গেল না?

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:০০

রাজন আল মাসুদ বলেছেন: সব কিছুতে ধর্মের লেবাস লাগাইয়া তেনা না পেচাইলে তগো পেটের ভাত হজম হইতে চায় না, তাই না ?

৭| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৯

বিপুল কুমার বিশ্বাস বলেছেন: ভাই , আপনার লেখাটি এডিট করে ডায়ালগ আকারে প্রকাশ করলে বুঝতে সুবিধা হত ।

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:০২

রাজন আল মাসুদ বলেছেন: ইনভারটেড কমার মধ্যে লেখা গুলি ওর লেখা আর "---" দিয়ে লেখা গুলি আমার।

৮| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫৬

আহমেদ জী এস বলেছেন: রাজন আল মাসুদ,
ধন্যবাদ, যে জবাবগুলো দিয়েছেন তার জন্যে।

ওই শিবির কর্মীকে এই সাথে আরো বলুন - " আপনি একটি আদর্শ নিয়ে চলেছেন বলে ভাবছেন । ভালো । ওই আদর্শের সব নেতাই যে ধর্ষক, হত্যাকারী, লুটেরা , অগ্নি সংযোগকারী , তা কি আপনি জানেন ? যদি না জানেন তবে আপনার এতো এতো লেখাপড়ার কোন্ও মূল্য আছে বলে মনে হয়না । অন্ধ শিক্ষাই্ পেয়েছেন । আর যদি জানেন এবং তাদের পেছনেই "নারা" দেন তবে আপনার মতো জ্ঞান পাপী আর সুবিধাবাদী দিয়ে আর যাই হোক নিজের বিবেক ধর্ষন করা ছাড়া আর কিছুই হবেনা । আর আপনার কি মনে হয় কেবল ইসলামের নামে ঐসব নেতাদের তথাকথিত আদর্শের সংগ্রামকে মহান আল্লাহতায়ালা এগিয়ে নিয়ে যাবেন ... জয়যুক্ত করবেন ? এমোন অবিবেচক নিশ্চয়ই সৃষ্টিকর্তা নন । বরং ভন্ড এবং ধর্ষক, হত্যাকারী, লুটেরা , অগ্নি সংযোগকারী নেতাদের সহ তাদের পেছনে থাকা আপনার মতো আদর্শবান (?) অনুসারীদের মহান আল্লাহতায়ালা (আপনাদেরই কথামতো) জাহান্নামের আগুনে ঠেলে দেবেন । আর যদি সত্যিই নিজেকে আদর্শবান ভাবেন তবে জেনেশুনে এই ভন্ডদের ত্যাগ করুন । নইলে আপনার জন্যে্ও রয়েছে কঠিন আজাব...."

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:০২

রাজন আল মাসুদ বলেছেন: ভালো বলেছেন।

৯| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:০২

বিপুল কুমার বিশ্বাস বলেছেন: জাশি কর্মীরা হচ্ছে রাজাকারদের পেলে পুষে বড় করা কোরবানীর গরু । যেটা জাশি কর্মীরা বুঝতে পারে না সহজে , তবে কিছু কিছু বুঝতে পেরে তাদেরকে ত্যাগ করে ।

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:০৪

রাজন আল মাসুদ বলেছেন: বেশিরভাগই বুজতে পারেনা। ব্রেইন ওয়াশ এ জামাত সিদ্ধহস্ত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.