নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার দুনিয়ায় আপনি আমন্ত্রিত

রাজন আল মাসুদ

খুঁজে ফিরি স্বপ্নগুলো............

রাজন আল মাসুদ › বিস্তারিত পোস্টঃ

ব্লগমাতা জানা উত্তর দিয়া যান

০৫ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:৫৮

ফেসবুকে প্রচুর পোস্ট দেখা যাচ্ছে যে আপনারা ব্লগার রাসেল পারভেজের পুরানো পোস্ট যা কিনা তিনি ড্রাফট করেছিলেন, তা প্রিন্ট করে ডিবি পুলিশের কাছে সরবরাহ করেছেন। এই প্রমান নাকি কোর্টে পেশ করা হবে। ড্রাফট একজন ব্লগারের ব্যক্তিগত ভল্ট। কিভাবে এই কাজ আপনারা করতে পারেন?



এই ব্যাপারে আপনার মন্তব্য জানতে চাই...........সত্যতা কতটুকু? মিথ্যা হলে আপনারা কেন প্রতিবাদ করছেন না তাও। সামহোয়্যার ইন ব্লগের একজন হিসাবে আমি আপনার কাছে উত্তর চাইছি।



ওয়াচে যাবার জন্যও প্রস্তুতি নিলাম।

মন্তব্য ২১ টি রেটিং +৩/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ০৫ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:০৩

খুকুমনি বলেছেন: হাই হাই এখন আমার কি হইব?

০৫ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:২৫

রাজন আল মাসুদ বলেছেন: কে জানে !!!!!

২| ০৫ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:১০

*কুনোব্যাঙ* বলেছেন: এই লিংকে যান

০৫ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:২৩

রাজন আল মাসুদ বলেছেন: সরাসরি একটা জবাব দিলে কি চলত না?

৩| ০৫ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:১৬

মামুন হিমু বলেছেন: হা আমরা ও জানতে চাই, এই ব্লগ এ আমরা কতটুকু নিরাপদ

০৫ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:২৪

রাজন আল মাসুদ বলেছেন: জানতে চাই

৪| ০৫ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৫৩

সিদ্ধার্থ. বলেছেন: ভাইরা একটু কমনসেন্স প্রয়োগ করুন



ডাক্তার আইজু গ্রুপ দের কে আমার থেকে ভালো আপনাদের চেনার কথা ।আপনারা কি জানেন না ..এরা কত ভয়ানক ?দিনের পর দিন বিভিন্ন ব্লগের /ব্লগার এর নামে মিথ্যা অভিযোগ করে গেছে ।সামু কে নিয়েও করেছে ।কাল সামু ব্লাক আউট এ যায় নি ,তার ঝাল মেটাতে এখন অভিযোগ করা হচ্ছে সামু নাকি ব্লগার দের প্রাইভেট ড্রাফটে রাখা পোস্ট পুলিশ এর কাছে বিলি করেছে ।এই সামান্য কথা টাও বুঝতে পারছেন না ?
আজ ফেবু খুলে বাংলাদেশী গ্রুপে গিয়ে দেখি তুলকালাম কান্ড ।সবাই যা শুনছে ,তাই গিলছে ।
সামু এর প্লাটফর্ম টা পছন্দ হয় ।
যদিও সামু এখন ধর্মের নামাবলী গায়ে চাপিয়েছে ,তাও দিনে একবার হলেও ভিসিট করি ।এই প্লাটফর্ম টা যেন ধ্বংস না হয় সেটা দেখার দায়িত্বও কিন্তু আমাদের ।

০৫ ই এপ্রিল, ২০১৩ রাত ৯:৪৯

রাজন আল মাসুদ বলেছেন: সামু দিয়ে লেখার শুরু, সামু'র প্রতি একটা অন্যরকম ভালবাসা তো আছেই ভাই। ডাক্তার আইজুরা যে দুধে ধোয়া তুলসী পাতা তা আমিও মনে করি না, কিন্তু এক হাতে তালি বাজে না ভাই।

অন্যান্য ব্লগের সাথে সামু'র ও ব্ল্যাক আউটে যাওয়া উচিত ছিল বলেই আমি মনে করি.........একদিনের জন্য হলেও..........জানা আপু যে পোস্টে উত্তর দিয়েছিলেন ঐটা কেন সরিয়ে ফেলা হলো তাও রহস্যজনক লাগছে। সামু কে ভালবাসি বলেই উত্তর চেয়েছি।

৫| ০৫ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৫৮

ত্রাহী বলেছেন:
আপনাদের ব্লগমাতা এখন পড়ছে মাইনকা চিপায়। ইসলামবিদ্বেশি ব্লগারদের প্রোমোট করে এই পর্যায়ে নিয়ে আসার জন্য উনিও অনেকাংশে দায়ী।

সরকার যেমন কোনদিকে যাবে দিশা পাচ্ছে না তেমনি আপনার ব্লগমাতাও। ইতিহাসের দায়শোধ তো করতে হবেই।

০৫ ই এপ্রিল, ২০১৩ রাত ৯:৫৫

রাজন আল মাসুদ বলেছেন: এইখানে আমি একটু দ্বিমত পোষণ করছি, ব্লগের হিট বাড়াতে ব্লগ মালিকরা অনেক কিছুই করবেন। আর উচিত অনুচিতের প্রশ্নে যদি যাই, সেই সব পোস্টে ক্যাচাল করে আমরাও অনেক হিট খাওয়াইছি হিট সিকারদের। আমাদের দায় ও কিন্তু কম না।

৬| ০৫ ই এপ্রিল, ২০১৩ রাত ৮:৩২

মামুন রশিদ বলেছেন: সত্যিই প্রতিটি ব্যাপারে বিবেক এবং কমনসেন্স খাটানো উচিত ।



আইজু-অমিপিয়াল-সুশান্ত-জেবতিক সেলিব্রেটি ব্লগার । কিন্তু তাদের দীর্ঘদিনের এজেন্ডা হলো সামুবিরোধী এবং জানা-বিরোধী প্রচারনা । বারবার তারা জানা এবং সামুর বিরুদ্ধে নোংড়া অপপ্রচার এবং ঘৃনিত ব্যক্তি আক্রমন করে যাচ্ছে ।

এইতো কয়েকদিন আগেও তারা মুখে সরকারের বাকস্বাধীনতার বিরুদ্ধে বিদ্রোহ ঘোষনা করে, অথচ গোপনে বিটিআরসিকে অভিযুক্ত ব্লগারদের সব তথ্য পৌছে দেয় । এ সংক্রান্ত ফিউশন ফাইভের একটা পোস্ট স্টিকিও হয়েছিলো । আর এই ঘটনা প্রকাশ হয়ে যাওয়ার শোধ তারা তুলছে এই অপপ্রচার করে ।

০৫ ই এপ্রিল, ২০১৩ রাত ৯:৫০

রাজন আল মাসুদ বলেছেন: ডাক্তার আইজুরা যে দুধে ধোয়া তুলসী পাতা তা আমিও মনে করি না, কিন্তু এক হাতে তালি বাজে না ভাই। জানা আপু ক্লিয়ার কাট জবাব দিলেই সব শেষ হয়ে যায়............

৭| ০৫ ই এপ্রিল, ২০১৩ রাত ১০:২৪

জানা বলেছেন:


ঐ পোস্টটা ভুল বশতঃ সরিয়ে ফেলা হয়ে থাকতে পারে।
নজরে আসার সাথে সাথেই আবার ফিরিয়ে দেয়া হয়েছে।

নোংরা আচরণ নিয়ে আমি ব্যক্তিগতভাবে মাথা ঘামনো ও উচ্চবাচ্য একদম পছন্দ করিনা লক্ষ্য করে থাকবেন। সে জন্য কে কোথায় কি অপপ্রচার করে বেড়াচ্ছে সেসবে চোখ দেবার সময় এবং আগ্রহ কোনটাই নেই।


আপনাদের কেউ কেউ আমার সরাসরি উত্তর চাইছেন। আমি এর আগেও যা বারবার বলেছি, আবারও আপনাদের সবার জানার এবং বোঝার সুবিধার্থে বলছি: সামহোয়্যার ইন ব্লগ কখনও কোনদিনও কোন ব্যক্তি,দল, গোষ্ঠি, সংস্থা বা সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানকে কোন ব্লগারের কোনরকম তথ্য ও কন্টেন্ট সরবরাহ করেনি এবং এটাই সামহোয়্যার ইন ব্লগের নৈতিক মূল্যবোধ। আপনারা এবার আশা করি শান্ত হবেন।

ব্ল্যাক আউটে না গিয়ে সংশ্লিষ্ট বিষয়ে গুরুতপূর্ণ এবং কার্যকরী পদক্ষেপ নিয়ে শান্তিপূর্নভাবে সর্বপ্রকার মঙ্গলের জন্য কাজ করে যাচ্ছে সামহোয়্যার ইন এবং এটাই আমাদের এই মুহূর্তের কর্তব্য। ব্ল্যাক আউটে আমরা যাইনি বলেই মাথার ঘাম পায়ে ফেলে যেভাবেই হোক আপনাদের দু'য়ে দু'য়ে চার অংক মেলাবার প্রয়োজন নেই। এই মুহূর্তে সত্যিকারের কাজগুলো নিয়ে আমরা ব্যস্ত আছি।


এই পোস্টটিও থাকুক সবার নজরে। কারণ সময় কথা বলবে।


কে কোথায় কি অপপ্রচার চালাচ্ছে সেসব নিয়ে আলোচনায় না যাবার অনুরোধ করছি সবাইকে।

আমরা কি করেছি এবং কি করছি ব্লগ ও ব্লগারদের সবরকম মঙ্গলের জন্য তা চিৎকার করে বলার সময় আসেনি। এ বিষয়ে আমাদের গত সাড়ে সাত বছরের দায়িত্ববোধ নিয়ে আপনাদের সংশয় থাকলে প্রশাসনের কাছে প্রয়োজনে দরখাস্ত করে জেনে নিন কে, কবে, কখন, কাকে ব্লগারদের ইনফো ডিস্ট্রবিউট করেছে। আমরা করে থাকলে সেটাও জানতে পারবেন নিশ্চয়।

আমাদের বিরুদ্ধে অপপ্রচার এবং নোংরামী নতুন কিছু নয়। সংশ্লিষ্ট বিষয়ে যে কোন মঙ্গলের জন্য আমাদেরকে আমাদের মত করে কাজ করে যেতে দিন।

এইরকম নোংরামীতে প্রতিবাদও দরকার নেই। শ্রেফ এড়িয়ে যান। অভিজ্ঞতা অনুযায়ী এইটুকু বলতে পারি, এইসব নোংরামীর প্রতিবাদ করতে গেলেও নোংরা আক্রমণের শিকার হবার আশংকা নিশ্চিত।

০৫ ই এপ্রিল, ২০১৩ রাত ১০:৪৭

রাজন আল মাসুদ বলেছেন: সরাসরি উত্তর দেয়ার জন্য ধন্যবাদ জানা আপু।

৮| ০৫ ই এপ্রিল, ২০১৩ রাত ১০:২৯

জানা বলেছেন:

যদিও এটি একটি অপপ্রচার নিয়ে লেখা তবুও পোস্টটি অনুগ্রহ করে সরিয়ে নেবেন না @রজন আল মাসুদ। কারণ এখানে আমার দায়িত্বশীলতা জানিয়েছি।

ধন্যবাদ।

০৫ ই এপ্রিল, ২০১৩ রাত ১০:৪৮

রাজন আল মাসুদ বলেছেন: আমার তরফ থেকে কোনো ভাবেই পোস্ট সরানো হবে না।

আর আমার নামটা রাজন আল মাসুদ।

আপনাকেও অনেক ধন্যবাদ।

৯| ০৫ ই এপ্রিল, ২০১৩ রাত ১১:০৫

জানা বলেছেন:
আরেকটি কথা।

এর আগের পোস্টেই আমার একটি মন্তব্য চেয়ে আপনার মন্তব্য ছিল। আমি সেটা দেখার আগেই একটি দায়িত্বশীল মন্তব্য রেখেছি ওখানে। তার পরেও আপনি কোন উদ্দেশ্যে এই পোস্টটি দেয়া দরকার মনে করলেন সেটা বোধগম্য নয়। শুধু জেনে রাখুন, অপব্যবহার করার জন্য এই প্ল্যাটফর্মটি নয়। দায়িত্বশীল ব্লগিংএর বিষয়টি জরুরীভাবে মনে রাখুন। কথাটি সবার জন্যেই বলেছি।

০৫ ই এপ্রিল, ২০১৩ রাত ১১:১৬

রাজন আল মাসুদ বলেছেন: আপনার দৃষ্টি শক্তি আরেকটু ভালো হবে আশা করেছিলাম............আগের পোস্টটি আমি দেখিনি এই পোস্ট লেখার সময় সে জন্য দুঃখিত। ওই পোস্টে কমেন্ট করেছি বাংলাদেশ সময় সন্ধ্যা ৭:২৪ এ.........*কুনোব্যাঙ* লিংক দেয়ার পর...........আর এই পোস্ট টি করা হয়েছে সন্ধ্যা ৬:৫৮ তে। আশা করি এরপর সময় দেখে তারপর যা বলার বলবেন।

১০| ০৬ ই এপ্রিল, ২০১৩ রাত ২:১৭

আল ইফরান বলেছেন: কেন যেন মনে হচ্ছে সামুর বিরুদ্ধে ঘোলা জলে কেউ মাছ শিকার করতে চাচ্ছে /:) /:) /:)

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৩:০২

রাজন আল মাসুদ বলেছেন: /:) /:) /:)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.