নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সমুদ্রের যেমন জোয়ার ভাটা আছে, মানুষের জীবনে তেমনি জোয়ার ভাটা আছে। সমুদ্রের এদিক টার সাথে মানুষের জীবনের বড্ড মিল খুঁজে পাই ...

রামিসা রোজা

রামিসা রোজা › বিস্তারিত পোস্টঃ

আমার প্রিয় নারী ব্লগারেরা

৩১ শে ডিসেম্বর, ২০২০ দুপুর ২:১২



সামহোয়্যারইন বাংলা ব্লগ মর্যাদাবান সাহিত্য গোষ্ঠী । আর এই ব্লগের সাথে আমি নিজেকে যুক্ত করতে পেরে গর্বিত । প্রিয় সব ব্লগারদের লেখার সান্নিধ্য ও সুযোগ পেয়েছি বলে ব্লগ কর্তৃপক্ষকে ও সকল ব্লগারদের প্রীতি ও শুভেচ্ছা । যাদের উত্সাহ ও গঠনমূলক মন্তব্য আমাকে অনেক অনুপ্রেরণা যুগিয়েছে তাদের সকলের কাছে আমি কৃতজ্ঞ । কিছু প্রিয় আপাদের নিয়ে সামান্য কিছু লেখা লিখলাম ।
যদিও আমার এই লেখার অনেক ঊর্ধ্বে উনারা এবং সকলের লেখা প্রশংসার দাবি রাখে । আমি সামান্য একটি দিক তুলে ধরেছি যে আমার খুব ভালোলাগে সকলের । সবাইকে নতুন বছরের অগ্রিম শুভেচ্ছা ।

কাজী ফাতেমা ছবি : ক্যামেরা থাকলেই ফটোগ্রাফার হওয়া যায় না। এর জন্য প্রয়োজন অধ্যাবস্যায়, ধৈর্য্য থাকতে হবে প্রকৃতিতে ভিন্নভাবে দেখার অভ্যাস ও ক্ষমতা। অনেকেই মনে করেন যে একটি ভালো ক্যামেরা আর কয়েকটি লেন্সের মাধ্যমেই একজন ভালো ফটোগ্রাফার হওয়া যায়। সত্যি বলতে কি এতে আপনি হয়তো ছবি তুলতে পারবেন ,কিন্তু একজন ভালোমানের ফটোগ্রাফার হতে পারবেন না। ছবি আপার তোলা ছবি ও ফটোগ্রাফি যেনো এক একটি অনন্য সৃষ্টি । তিনি ছবি তোলেন ভালোবাসা থেকেই, মূলত সবসময় চেষ্টা করেন প্রাকৃতিক সৌন্দর্য ছবির মাধ্যমে ফুটিয়ে তুলতে। আমাদের ব্লগের ছবি আপার ছবি-ব্লগ এবং কবিতাগুলো শক্তিশালী যা
অনেকেই মুগ্ধ হন ।

করুনাধারা : করুনাধারা আপার নিকনেম শুনলেই কেমন যেন শান্তির ধারা বইছে এমনটিই মনে হয় । বৃক্ষের ফল দ্বারা আমরা যেমন গাছ চিনতে পারি তেমনি একটি মানুষকে চেনা যায় তার জ্ঞান বিচক্ষণতা দিয়ে। আমাদের দেশের গুরুত্বপূর্ণ কিছু বিষয় যেখানে অনিয়ম ও দুর্নীতি এ বিষয়ে আপনার লেখা প্রশংসনীয়। করুনাধারা আপার লেখার ধারাটাও বেশ শক্তিমান ।

জুন : ভ্রমণপ্রিয় জুন আপা আমাদের সকলকেই দেশ-বিদেশের দর্শনীয় ও ঐতিহাসিক জায়গার ছবি ব্লগ দিয়ে যেন আমাদেরকে সাথে ঘুরে ঘুরে নিয়ে আসেন । ভ্রমণে শুধু জায়গা কিংবা প্রাকৃতিক সৌন্দর্যেই মুগ্ধ হতে হবে তা কিন্তু নয়। প্রতিদিনের একঘেয়ে জীবন ছেড়ে কিছুটা আয়েশী জীবনযাপন, প্রকৃতির মাঝেই সুন্দরভাবে দুটো দিন কাটাতে খুব ভালোবাসেন তিনি । প্রকৃতি ও পক্ষীকুলের প্রতি অগাধ ভালোবাসা এই জুন আপার । বেশ অভিজ্ঞ ও জ্ঞানীগুণী ব্লগার তাঁর কাছ থেকে অনেক কিছুই জানার আছে ।

মনিরা সুলতানা : মনির আপা কবিতায় যে শব্দের ঝংকার ও অর্থবহ আমরা দেখতে পাই , তাতে আমার কাছে প্রতিটা কবিতাই সফল ও সার্থক মনে হয় ।একটি কবিতা সার্থক হয়ে ওঠে তখনই, যখন এটি জীবনের অদেখা অংশকে আমাদের সামনে দৃশ্যমান করে তুলতে পারে । মনিরা আপার অপর নাম যেনো কাব্যের জয়গান। অত্যন্ত ধৈর্যশীল ও শক্তিশালী কবি-রাণী মনির আপা।


ওমেরা : নিজের পথ চলা ও আত্মকথা , বিভিন্ন ধরনের ছবি ব্লগ ও আকর্ষণীয় লেখায় ওমেরা আপার জুরি মেলা ভার । নিজের পরিবার ও সমাজে ধর্মীয় পরিবেশ গড়ে তুলার চমৎকার আহ্বান জানান তিনি । কারণ, ধর্মীয় পরিবেশের অভাবে অনেকে বিপথগামী হয়, দিকভ্রান্ত হয়ে পড়ে। তাই আমি নিজেও মনে করি, ইসলামকে অনুসরণের মাধ্যমে আমরা উন্নত চরিত্রের অধিকারী হতে পারি। ওমেরা আপার শিক্ষামূলক কিছু লেখা আমি ব্যক্তিগতভাবে খুবই পছন্দ করি ।

শায়মা : মানুষ গড়ার কারিগর অর্থাৎ শিক্ষক যাদেরকে আমরা ছোটবেলা থেকে প্রচুর ভয় পেতাম । কিন্তু এই আনন্দময়ী শিক্ষক শায়মা আপা একদমই ভিন্নতর একজন মানুষ । বহু গুণে গুণান্বিতা, নিজের স্বপ্নের নীড়ের গৃহসজ্জায় সৃজনশীল শিল্পকর্ম ও চিত্রকর্ম , মিষ্টি সুরেলা কণ্ঠ এবং লেখায় প্রতিক্ষেত্রে আপন যোগ্যতায় তিনি স্বমহিমান । ব্লগে এই আপার পাঠকপ্রিয়তা অনেক যা আমাদের গর্ব ।

সোহানী : সোহানী আপার আত্মবিশ্বাস প্রখর । আত্মবিশ্বাস সাফল্যের চাবিকাঠি। নারীরা স্বাভাবিকভাবেই তাদের ক্ষমতার অপ্রতুলতার জন্য পরিচিত। তাই যেকোন জায়গায় সংগ্রাম করে আগে নিজেকে প্রস্তুত করতে হবে আত্মবিশ্বাস সৃষ্টির মাধ্যমে। সোহানী আপুর কিছু লেখায় মনোবল শক্ত করে বেঁচে থাকার অনুপ্রেরণা দেন । এটি খুবই গুরুত্বপূর্ণ কারণ আপনি যদি নিজেকে বিশ্বাস করেন না তাহলে কেউ আপনার কোন কাজেরই মূল্যায়ন করবে না । সোহানী আপুর প্রতিবাদী পোস্টগুলো পরিমার্জিত এবং সত্যটা বলতে কখনও দ্বিধাবোধ করেন না ।

মিরোরডডল : গান পাগল এই হাসিখুশি আপাকে মনে হয় যেন গানের -ই আয়না । পুরনো যত সব সুন্দর সুন্দর গান গুলো আমাদের উপহার দিয়ে থাকেন বিভিন্ন পোষ্টের মাধ্যমে । যে গানগুলো বহু বছর ধরে হয়তো শুনাই হয়নি তাঁর মাধ্যমে মাঝেমধ্যে শুনি । মিউজিকে নাকি ম্যাজিক আছে এবং দেহ ও মনের জন্য অনেক উপকারী । গানগুলো খুব ভালো লাগে বেশ উপভোগ করি এবং সকলকে এতো চমৎকার মন্তব্য করে সব সময় অনুপ্রেরণা দেন তিনি ।

মন্তব্য ৭৫ টি রেটিং +১৬/-০

মন্তব্য (৭৫) মন্তব্য লিখুন

১| ৩১ শে ডিসেম্বর, ২০২০ দুপুর ২:৫৪

ঠাকুরমাহমুদ বলেছেন:



সবার জন্য শুভ কামনা রইলো। সবাইকে নববর্ষের শুভেচ্ছা।

৩১ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:৫৭

রামিসা রোজা বলেছেন:
সবাই শুভকামনা পেয়ে যাবেন এবং আপনাকেও নববর্ষের শুভেচ্ছা ।
প্রথম মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

২| ৩১ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:০৩

কাজী ফাতেমা ছবি বলেছেন: আপুৃ আপনিও আমার প্রিয় ব্লগার। এত সুন্দর কথা নিজেকে নিয়ে শুনলে কার না মন ভারো হয় আপি। মাশাআল্লাহ। আজ এই দিনে মুক্তা আপার কথা খুব মনে পড়ছে। আপিটা কোথায় গেলো হঠাৎ :(

জাজাকিল্লাহ খাইরান আপি। নতুন বছরের শুভেচ্ছা আগত দিনগুলোতে সুন্দর জীবনযাপন হোক । ভালো সুস্থ ও নিরাপদ থাকুন আল্লাহর কাছে প্রার্থনা করি। ফি আমানিল্লাহ

৩১ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:৫৮

রামিসা রোজা বলেছেন:
ছবি আপা আপনাদের নিয়ে যত যাই লিখি না কেন আমার মন মতো হয় নাই, সামান্য কিছু কথা লিখলাম আমার ভালো লেখার জায়গাটা থেকে । তারপরও আপনার ভালো লেগেছে সে জন্য কৃতজ্ঞ ।
আমাদের সবারই বিশেষ দিনে প্রিয় মানুষের কথা মনে পড়ে ।
আপনি আপনার পুরা পরিবারসহ ভালো থাকুন এই দোয়া করি এবং নতুন বছরের শুভেচ্ছা ।

৩| ৩১ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:০৬

ভুয়া মফিজ বলেছেন: আমার প্রিয় পুরুষ ব্লগারেরা শিরোনামে যখন লিখবেন, আমার নামটা প্রথমে দেয়ার আবেদন জানাইলাম। :-B

কবিতা পড়ার প্রহর এর নাম বাদ পড়ে গিয়েছে। আর সেইসাথে অপ্সরাও!!! :P

নারী ব্লগারেরা দিন দিন ব্লগকে আরো সমৃদ্ধ করুন......এই কামনা থাকলো।

৩১ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৪:০১

রামিসা রোজা বলেছেন:
আমার প্রিয় ব্লগার ঠিকই টের পাবেন উনাকে আমি কোথায় রেখেছি সেই অপ্সরা এই হোক আর কবিতা পড়ার প্রহর -ই হোক । নারী ব্লগারেরা দিন দিন ব্লগকে আরো সমৃদ্ধ করুন..
আল্লাহ আপনার দোয়া কবুল করুন । আমার প্রিয় পুরুষ ব্লগারেরা-- হা হা
এখনো হাসছি আপনার মজা করার অবস্থা দেখে , মনে থাকবে ।
শুভেচ্ছা রইলো ।

৪| ৩১ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:০৯

মোঃ মাইদুল সরকার বলেছেন:
আলাদা করে নারী ব্লগারদের নিয়ে লেখার জন্য ধন্যবাদ।

তবে িএই পোস্ট পড়ে অনেকরে কথা মনে পড়ে- মুক্তা নীল, সামিয়া, রোকসানা লেইস, নীলপরি, বেবি জামান, নান্দনিক নন্দিনী, রাবেয়া রাহিম, রিম সাবরিনা জানাহান সরকার, আরজু পনিসহ আরও অনেককে। কেউ আছেন, কেউ নেই ব্লগে।

৩১ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৪:০৫

রামিসা রোজা বলেছেন:
ধন্যবাদ মাইদুল ভাই চমৎকার মন্তব্য করার জন্যে । আপনি ভালো একটি কথা মনে করিয়ে দিয়েছেন আরো অন্যান্য নারী ব্লগারদের কথা । আসলে আমার এই মুহূর্তে যাদের কথা মাথায় এসেছে তাদের কথা লিখেছি ইনশাল্লাহ লিখব পরবর্তীতে ।

৫| ৩১ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:৪১

মেহেদি_হাসান. বলেছেন:

এখানে উল্লেখিত আপনি সহ সম্মানিত প্রতিটি ব্লগারই আমার প্রিয়। সবার লেখাই শক্তিশালী, সবার লেখাই আমি খুব মনোযোগ দিয়ে পড়ি। ছবি ম্যামের কবিতা বরাবরই আমার ভালো লাগে,করুনাধারা ম্যামের অনিয়ম ও দুর্নীতি বিষয়ক লেখা পড়তে ভালো লাগে, জুন ম্যামের ভ্রমন কাহিনি পড়লে অর্ধেক ভ্রমন ঘরে বসেই হয়ে যায় ওনার ভ্রমন বর্ননার ভাষা অত্যান্ত চমৎকার,মনিরা সুলতানা ম্যামের কবিতার অর্থ খুব গভীর পড়তে ভালো লাগে,ওমেরা ম্যামের ধর্মীয় পোষ্ট পড়তে বেশ লাগে,শায়মা ম্যামের লেখা বেশ আকর্ষনীয় ওনার মিষ্টি সুরেলা কণ্ঠে কখনো গান শোনার সুযোগ হবে কিনা জানি না :) ,সোহানী ম্যামের প্রতিবাদী পোষ্ট সাথে রসিকতাপূর্ণ মন্তব্য পড়তে বেশ ভালো লাগে,মিরোরডল ম্যামের উপহার দেয়া পুরনো গানগুলো শুনতে খুব ভালো লাগে, অবশেষে আপনার লেখাও চমৎকার ম্যাম পড়তে ভালো লাগে।

সবাইকে ইংরেজী নববর্ষের শুভেচ্ছা, আমি ব্লগে নতুন এবং খুব সম্ভবত সবার কনিষ্ঠ আমি এইকয়দিনে আপনাদের থেকে অনেককিছু শিখেছি কিন্তু কিছুই দিতে পারিনি আশা করছি আপনাদের আরো অনেককিছু শিখতে পারবো। আপনারা ব্লগে না থাকলে হয়তো ব্লগ অনেক আগেই মিইয়ে যেতো কিন্তু আপনার এখনো ব্লগটা জাঁকজমকপূর্ণ করে রেখেছেন এটা খুব ভালো লাগে। আপনারা ব্লগে নিয়মিত লিখে ব্লগের সেই সোনালী দিনগুলো ফিরিয়ে আনুন। আপনার এবং ব্লগের সবার সবার আগামী দিনগুলোতে অনেক ভালো কাটুক সবার জন্য শুভকামনা।

৩১ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৪:০৯

রামিসা রোজা বলেছেন:
আমার লেখা আপনাকে স্বাগত জানাচ্ছি । এত চমৎকার করে মন্তব্য করেছেন সে জন্য আমি কৃতজ্ঞ ।
আমাদের অনেক ব্লগার দের কাছ থেকে অনেক কিছু শেখার আছে এবং আমি নিজেও শিখছি ।এই মন্তব্য আমার অনুপ্রেরণা হয়ে থাকবে । আপনার লেখায় এখন আমার যাওয়া হয়নি আমি অবশ্যই আপনার ব্লগ বাড়ি যাবো ।
নতুন বছরের শুভেচ্ছা রইলো ।

৬| ৩১ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:৪৯

নেওয়াজ আলি বলেছেন: সবাইকে একরাশ শুভেচ্ছা। উনারা বগ্লকে সমৃদ্ধ করছে আরো করবে আশা করি

৩১ শে ডিসেম্বর, ২০২০ রাত ১০:৫৭

রামিসা রোজা বলেছেন:
মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ । আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা রইলো ।

৭| ৩১ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:৫৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: শুধু প্রশংসা করলে ওনাদের মধ্যে অহংকার চলে আসতে পারে। তাই ওনাদের কিছু গঠনমূলক সমালোচনা করা উচিত ছিল। আপনার প্রিয় পুরুষ ব্লগারের তালিকায় 'ভুয়া মফিজ' ভাই আর এই অধমের নামটা থাকবে বলে আশা করি। কিছু সমালোচনা করলেও সমস্যা নাই।

৩১ শে ডিসেম্বর, ২০২০ রাত ১১:০৫

রামিসা রোজা বলেছেন:
আমার প্রিয় ব্লগারদের আমি সমালোচনা কিভাবে করবো কারণ এদের আমি কোনো ভুলই চোখে দেখি না । তবে একজন আছেন যিনি নাম বলবো না তিনি হাস্যকর সমালোচনায় বেস্ট । নতুন বছরের শুভেচ্ছা রইলো ।

৮| ৩১ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:৫৪

নূর আলম হিরণ বলেছেন: দুইজনকে জানলাম উনারা নারী ব্লগার। নিক নেমের কারনে বুঝা যায়না উনারা নারী ব্লগার। তাদের সব পোস্ট পড়লে বুঝা যেত। এখন থেকে পড়বো তাদের সকল পোস্ট।

৩১ শে ডিসেম্বর, ২০২০ রাত ১১:০৭

রামিসা রোজা বলেছেন:
এতদিন পর জানলেন দুইজন নারী ব্লগার, তাই আমার ভালো লাগছে আপনাকে জানাতে পেরেছি বলে।
নতুন বছরের শুভেচ্ছা রইলো ।

৯| ৩১ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৪:০১

ভুয়া মফিজ বলেছেন: @ সাড়ে চুয়াত্তরঃ সমালোচনা করলে আপনার সমালোচনাই করুক। আমার শুধু প্রশংসা করলেই চলবে। =p~

১০| ৩১ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৪:০১

মোহামমদ কামরুজজামান বলেছেন: উপরে উল্ল্যেখিত নারী ব্লগার সহ সকল নারী ব্লগারদের এবং সকল নারীদের জন্য শুভ কামনা। আর সবাইকে নতুন বছরের শুভেচছা। সকলের সুখ,সাফল্য ও সুস্থতা কামনা রইলো।

৩১ শে ডিসেম্বর, ২০২০ রাত ১১:১১

রামিসা রোজা বলেছেন:
আপনার শুভ কামনা সাদরে গ্রহণ করলাম । আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা রইলো এবং সবসময়ই ভালো থাকুন ।

১১| ৩১ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৪:০৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: @ ভুয়া মফিজ- ভয় নাই আমাকে করবে চাঁচাছোলা সমালোচনা আর আপনাকে করবে গঠনমূলক সমালোচনা। :)

১২| ৩১ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৪:৫০

পদাতিক চৌধুরি বলেছেন: যারা আজ প্রিয় বলে এই পোস্টে এসেছেন সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। কিন্তু কেন জানি মন খুলে কমেন্ট করতে পারলাম না। ব্লগার ব্লগারই। লেখনীশক্তিতে ওনারা নিজেদেরকে প্রতিষ্ঠিত করেছেন। আলাদাভাবে নারী বা পুরুষ হিসেবে দেখতে কোথায় যেন একটু সংকোচ বোধ করছি। হয়তো আমি ভুল হতেই পারি। নিজের ভাবনা জানিয়েছি,এই আর কি। আবার আপনিও নিজের ভাবনা প্রকাশ করেছেন, খুবই স্বাভাবিক। কিন্তু একটা কথা বলার যে যারা এই লিস্টে আসতে পারলেন না তারা বোধকরি মনে মনে একটু আহত হবেন। তাদের কথা ভেবে খারাপ লাগছে।
তবে পুরুষ ব্লগারদের যদি লিস্ট করেন তবে সেই লিস্টে ভূয়া ভাই ইতিমধ্যে দাবি করেছেন ওনাকে সবার আগে যেন রাখা হয়। ছোট থেকে জেনে আসছি আগে গেলে বাঘে খায়।এখন বুঝতে পারছি এই জন্য ওনার বাঘের সিম্বল নেওয়া। যাইহোক কথায় আসি, ঠিক একই ভাবে আমাকে যদি লিস্টে রাখেন খুশি হবো।যদি না রাখেন তাহলে যে দুঃখ পাব না, তা নয়। আবার রাখলেও দেখবো আমাকে কততমতে স্থান দিয়েছেন। মনে মনে হয়তো বলবো, প্রথমদিকে স্থান না দিলে হয়তো খুব একটা খুশি হব না- এই আর কি । কাজেই বিষয়টি একটু গোলমেলে লাগলো আমার কাছে।

উল্লেখ্য আমাকে কেউ যদি প্রিয় ব্লগার বাছাই করতে বলেন, আমি অসহায় বোধ করবো। লিস্টটা কোথায় শেষ হবে বলতে পারবোনা।বহু ব্লগার আজ অনিয়মিত তাই বলে তাদেরকে যে ভুলতে পেরেছি তা নয়। তবে আপনার প্রিয় আপুনীদের লিস্ট আরও বড় হলে ভালো লাগতো।
সবশেষে আর একটি কথা না বললেই নয়। যদি অন্যের পছন্দের লিস্ট করতে বলেন তাহলে অবশ্য কাজটি আমি বেশ এনজয় করব। ধরুন যদি বলা হয় নুরু ভাইয়ের পছন্দের ব্লগার লিস্ট করতে--
অথবা ব্লগার চাঁদগাজীর পছন্দের লিস্ট করতে।
এনাদের একে অপরের নাম লিস্টের এক নম্বরে আসবে-
২-রাজীব নুর
৩-নীল আকাশ
৪-বিদ্রোহী ভৃগু
৫-মা.হাসান
৬-ভুয়া মফিজ
৭- ঐচ্ছিক
৮-ঐচ্ছিক
৯-ঐচ্ছিক
শ্রদ্ধেয় চাঁদগাজীর লিস্টে অবশ্য শায়মাপু,জুনাপু ও সাজ্জাদ ভাইয়ের নাম দশের মধ্যে কোন একটা জায়গায় থাকবে। হেহেহে....

কাজেই আমার মনে হয় নিজের প্রিয় লিস্ট করা কঠিন; অন্যেরটা সে তুলনায় অপেক্ষাকৃত সহজ।
সকলকে হ্যাপী নিউ ইয়ারের শুভেচ্ছা রইলো।

৩১ শে ডিসেম্বর, ২০২০ রাত ১১:১৬

রামিসা রোজা বলেছেন:
আমার মত সামান্য মানুষ যদি কাউকে আহত করে থাকি নিঃসংকোচে আমি সেই সমস্ত আপাদের কাছে ক্ষমাপ্রার্থী । আসলে যাদের কথা লিখেছি এই ব্লগার আপুরা আমাকে খুবই অনুপ্রেরণা যুগিয়েছেন শুরু থেকেই এবং কনভারসেশনে হয়তো একটু বেশি হয়েছে বলেই সে আনন্দে লিখে ফেলেছি । যাইহোক আপনার মন্তব্য শিক্ষণীয় এবং যা বলেছেন শুনে আমার ভালো লাগলো যে কেউ একজন আমার শুভাকাঙ্ক্ষী আছেন। লিস্ট বড় হলে আসলেই ভাল হত কিন্তু ওই মুহূর্তে আর মনে পড়ছিলো না । হায় হায় মাথা খারাপ নাকি পুরুষ ব্লগারদের নিয়ে পোস্ট দেবো ?
নতুন বছরের শুভেচ্ছা নিবেন ।

১৩| ৩১ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৫:২২

ওমেরা বলেছেন: আমি নগন্য মানুষ ,নামী - দামী সব আপুদের মাঝে আমার নাম দেখে তো লজ্জা , লজ্জা লাগছে রামিসা আপু !!
আপনাকে আমার অন্তরের অন্তঃস্থল থেকে অনেক ধন্যবাদ আপু ।

৩১ শে ডিসেম্বর, ২০২০ রাত ১১:১৯

রামিসা রোজা বলেছেন:
অনেকের লেখা ব্লগে ভালো লাগে কিন্তু তার মধ্যে আপনি আমার কাছে অন্যতম । আপনার অনুপ্রেরণায় আমি সবসময় কৃতজ্ঞ।
নতুন বছরের শুভেচ্ছা রইলো ।

১৪| ৩১ শে ডিসেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:০১

চাঁদগাজী বলেছেন:


নববর্ষের শুভেচ্ছা।
আগামী বছরটাও কষ্টকর হবে, সতর্ক থাকুন, সুস্হ থাকুন।
ব্লগে, পছন্দের বা প্রিয় ব্লগারদের লিষ্ট দেয়াটা ছোটখাট ধরণের বেকুবী; ব্লগে এখনো শ'খানেক নারী ব্লগার এ্যাকটিভ আছেন, সবাই আমাদের কাছে সমান প্রিয়।

৩১ শে ডিসেম্বর, ২০২০ রাত ১১:৩১

রামিসা রোজা বলেছেন:
আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা ।
ঠিক আছে ব্লগে অনেক নারী ব্লগারে একটিভ থাকেন কিন্তু আমার যাদের ভালো লেগেছে আমি তাদের নিয়ে লিখেছি তার জন্য এখানে বেকুব কথা মানতে পারলাম না । এমনও নারী ব্লগার আছেন যাদের অনেকের পোস্টে মন্তব্য করেছি কিন্তু আমার লেখায় যদি সামান্য সমালোচনা করতো বা আপনার মতো উপদেশ দিতো তাও ভালো লাগতো । তবে হ্যাঁ আরো ব্লগারের নাম বাদ পড়েছে দেখে আমারও খারাপ লাগছে ।

১৫| ৩১ শে ডিসেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:০৪

জুন বলেছেন: আপনার পছন্দের তালিকায় নিজের নাম দেখে খুব ভালোলাগছে রামিসা রোজা । অল্পদিনেই আপনি সবার মন জয় করে নিয়েছেন এটা আপনার বিশেষ একটি গুন যার প্রশংসা করতেই হয় ।
+

@ সাড়ে চুয়াত্তরঃ সমালোচনা করলে আপনার সমালোচনাই করুক। আমার শুধু প্রশংসা করলেই চলবে। B-)
সেম সেম :`>

৩১ শে ডিসেম্বর, ২০২০ রাত ১১:৪২

রামিসা রোজা বলেছেন:
জুনা আপা ,
ভ্রমণ কখনো শখ, কখনো নেশা কখনো জীবন । সবুজের সাজানো প্রকৃতির সান্নিধ্য লাভের জন্য চার দেয়ালের বন্দিত্বে থেকে আপনারা প্রায়ই বেড়ান সেটা আমার অসম্ভব ভালো লাগে এবং খুবই সৌভাগ্যবান' আপনি । আপনার ঘুরে বেড়ানোর দার্শনিক বর্ণনা অসাধারণ । মন্তব্যের জন্য ধন্যবাদ সহ কৃতজ্ঞতা জানবেন।
নতুন বছরের শুভেচ্ছা রইলো ।

১৬| ৩১ শে ডিসেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:১৫

আরইউ বলেছেন: ব্লগে আমার প্রিয় নারী ব্লগার “নোটিশবোর্ড”!

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ১২:০৯

রামিসা রোজা বলেছেন:
নারী ব্লগাররা সবাই খুব শান্তিপ্রিয় মানুষ । কাউন্টার পোস্ট কারা যেনো বেশি দেয় ?
নতুন বছরের শুভেচ্ছা রইলো ।

১৭| ৩১ শে ডিসেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:৪২

আকন বিডি বলেছেন: সামু পাগলা কৈ?

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ১২:১১

রামিসা রোজা বলেছেন:
আমিও উনাকে দেখছি না অনেকদিন যাবত ।
নতুন বছরের শুভেচ্ছা রইলো ।

১৮| ৩১ শে ডিসেম্বর, ২০২০ সন্ধ্যা ৭:৩৭

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
পোষ্টে উল্লেখিত এবং উল্লেখিত নন
সামুর সকল নারী ব্লগারদের জন্য
শুভ কামনা রইলো। সবাইকে ইংরেজী
নববর্ষের শুভেচ্ছা।

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ১২:১৪

রামিসা রোজা বলেছেন:
আপনার শুভকামনা পেয়ে খুবই খুশি হ'লাম । আপনি অনেকদিন পর ব্লগে ফিরায়ে চিন্তা মুক্ত হলাম ।
আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা এবং ভালো থাকুন সব সময় ।

১৯| ৩১ শে ডিসেম্বর, ২০২০ রাত ৮:০৭

নুরুলইসলা০৬০৪ বলেছেন: নারী পুরুষ আলাদা করা ঠিক না।সবাই ব্লগার

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ১২:১৬

রামিসা রোজা বলেছেন:
সঠিক বলেছেন কিন্তু তারপরও তো কেঊ কারো বিশেষ প্রিয় হয়ে থাকে সেটাই না হয় আমি বললাম ।

২০| ৩১ শে ডিসেম্বর, ২০২০ রাত ৮:২৩

কল্পদ্রুম বলেছেন: কমবেশি সবার লেখাই পড়া হয়েছে৷ চমৎকার চিন্তাভাবনার মানুষ প্রত্যেকেই।

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ১২:১৯

রামিসা রোজা বলেছেন:
আপনার চমৎকার মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ । আসলে ভাই যাদের কথা মনে হয়েছে হুটহাট করে লিখে ফেলেছি,
আরো কিছু লিখলে হয়তো ভালো লাগতো আমার নিজেরই । নতুন বছরের শুভেচ্ছা রইলো আপনাকে ।

২১| ৩১ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:০৪

ঢুকিচেপা বলেছেন: যাঁদের নাম আজ আপনার প্রিয় তালিকায় এসেছে তাঁরা সবাই একেকজন ভালো মনের মানুষ।
আপনিসহ কাজী ফাতেমা ছবি আপু, করুনাধারা আপু, জুন আপু, মনিরা সুলতানা আপু, ওমেরা আপু, শায়মা আপু, সোহানী আপু এবং মিরোরডডল আপু সবাইকে নববর্ষের শুভেচ্ছা।

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ১২:২৩

রামিসা রোজা বলেছেন:
শুরু থেকেই আপনি আমাকে লেখার বিষয় অনুপ্রাণিত উৎসাহিত করে আসছেন সে জন্য আমি কৃতজ্ঞ ।
ভাগ্য ভালো এই দুদিন আগেই জেনেছি আপনি নারী নন, না হলে আপনাকে নিয়েও লিখে ফেলতাম।
সেজন্য শায়মা আপুকে একটা ধন্যবাদ দিয়েন ।
আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা এবং সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন সেটা পৌঁছে যাবে ।
সুন্দর ছবিটার জন্য আন্তরিক ধন্যবাদ নিন ।

২২| ৩১ শে ডিসেম্বর, ২০২০ রাত ১১:০৬

মিরোরডডল বলেছেন:



রামিসাপু, কমেন্ট কি লিখবো, ভুমের কমেন্ট পড়েই হাসতে হাসতে শেষ ।
ভুমটা একটা পাগল আর পাগল মানুষ আমার খুবই পছন্দ :)
ভুমের সাথে আবার জুটেছে সাচু । ওদের কমেন্টে অনেক মজা পেলাম ।

এবার বলি তোমার পোষ্টের কথা । আমার নাম দেখে খুবই লজ্জা পেলাম কারন আমি কোনও ব্লগার নই, আমি পড়ি আর মাঝে মাঝে একটু গান টান শেয়ার করি । আর ব্লগার তো ব্লগার , এখানে নারী পুরুষ সবাই খুব ভালো, যার যার অবস্থানে সবাই খুবই ভালো লেখে । কেউ কারো কম নয় । তারপরও তোমার এই বদান্যতার জন্য আর আমাকে স্মরণ করার জন্য তোমাকে অনেক থ্যাংকস । তুমিও জীবন থেকে নেয়া গল্প খুব ভালো লেখো । সামনে আরও অনেক সুন্দর সুন্দর লেখা দেবে তার অপেক্ষায় থাকলাম ।



০২ রা জানুয়ারি, ২০২১ রাত ১২:৩৭

রামিসা রোজা বলেছেন:
ভুমের সাথে আবার জুটেছে সাচু । ওদের কমেন্টে অনেক মজা পেলাম ---আসলে উনারা মজার মানুষ । লজ্জা পাওয়ার কোন কারণ নেই আপু কারণ তুমি আমার খুব প্রিয় একজন ব্লগার । তোমার গঠনশৈলী মন্তব্য আমাকে খুব অনুপ্রাণিত করে।
নতুন বছরের শুভেচ্ছা রইলো ।

২৩| ০১ লা জানুয়ারি, ২০২১ রাত ১২:৩১

আমি সাজিদ বলেছেন: সবার জন্য শুভকামনা।

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ১২:৫৩

রামিসা রোজা বলেছেন:
আপনার জন্যও অনেক শুভকামনা । নতুন বছরের শুভেচ্ছা রইলো ।

২৪| ০১ লা জানুয়ারি, ২০২১ রাত ১:০৪

রাজীব নুর বলেছেন: প্রতিটা নারী ব্লগারকে আমি শ্রদ্ধা জানাই।
তারা সবাই ভালো থাকুক। সুস্থ থাকুক।

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ১২:৫৪

রামিসা রোজা বলেছেন:
সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা । নতুন বছরের শুভেচ্ছা রইলো ।

২৫| ০১ লা জানুয়ারি, ২০২১ রাত ২:০৩

শায়মা বলেছেন: লাভ ইউ লাভ ইউ লাভ ইউ ........

আমি আজ ঘর বাড়ি সাজুগুজু এক কনটেস্টে জিতে গেছি আপুনি!!!!!!!! মহা আনন্দে নাচছি....

হ্যাপী নিউ ইয়ার

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ১২:৫৯

রামিসা রোজা বলেছেন:
আপনাকে অনেক অনেক ভালোবাসা , নতুন বছরের শুভেচ্ছা । আপনাকে নিয়ে আরও যতোই লিখিনা কেন, লেখা শেষ হবে না ।
তাই সামান্য দুলাইন নেই লিখলাম । আরো কিছু লিখলে আমার ভালো লাগতো ।
কৃতজ্ঞতা ও ধন্যবাদ রইলো ।

২৬| ০১ লা জানুয়ারি, ২০২১ রাত ২:০৫

শায়মা বলেছেন: ভূয়া ভাইয়া আর রামিসা আপু আমি কিন্তু সব দেখতেসি!!!!!!!

X((

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ১:০৩

রামিসা রোজা বলেছেন:
সায়মা আপু আমার কিন্তু কোন দোষ নাই , সব দোষ কিন্তু ...

২৭| ০১ লা জানুয়ারি, ২০২১ রাত ২:০৬

শায়মা বলেছেন: মেহেদী ভাইয়া কত গান শুনতে চাও ??? বলো বলো বলো!!

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ১:০৬

রামিসা রোজা বলেছেন:
শুধু মেহেদী ভাইয়া কেন আপনার গান আমিও শুনতে চাই । রবীন্দ্র সংগীত আমার সবচেয়ে প্রিয় আর
গাওয়া রবীন্দ্রসংগীত গুলো খুব ভালো লাগে আমার ।

২৮| ০১ লা জানুয়ারি, ২০২১ রাত ২:০৮

শায়মা বলেছেন: ১৬. ৩১ শে ডিসেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:১৫০

আরইউ বলেছেন: ব্লগে আমার প্রিয় নারী ব্লগার “নোটিশবোর্ড”!


আর ইউ ভাইয়া!!!!!!!!!!!!

আর আমি তাইনা???????? :) :) :)

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ১:১১

রামিসা রোজা বলেছেন:
আমরা সব নারী -ই শান্তি প্রিয় ব্লগার .....

২৯| ০১ লা জানুয়ারি, ২০২১ ভোর ৫:৪৯

ডঃ এম এ আলী বলেছেন:


সকলের প্রতি নববর্ষের শুভেচ্ছা রইল

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ৯:৩২

রামিসা রোজা বলেছেন:
আপনাকেও নববর্ষের শুভেচ্ছা রইলো এবং ধন্যবাদ ।

৩০| ০১ লা জানুয়ারি, ২০২১ ভোর ৬:০২

সোহানী বলেছেন: আস্তাগফিরুল্লাহ। :P

এই প্রথম মনে হয় কেউ প্রিয় নারী ব্লগারদের নিয়ে তালিকা করলো। এর আগে যা পেয়েছি তা মিক্স ছিল। তাই, যারা এ নিয়ে ঈর্ষান্বিত (নারী ব্লগার হতে না পারার জন্য) বা দু:খিত (স্থান না পাওয়ার জন্য) মনোভাব পোষন করছে তাদের জন্য একরাশ সমবেদনা।

নিজের নাম কারো প্রিয় তালিকায় স্থান করে নেয়া বিশাল কিছু আমার জন্য। কারন আমার ধারনা, এ ঝগড়া স্টাইলের লেখার কারনে সবার অপ্রিয় তালিকায় আমার নাম স্থায়ীভাবে জায়গা করে নিয়েছে। B:-) সমস্যা হলো, আমি চুপচাপ থেকে সহ্য করতে পারি না।

যাদের নাম নিয়েছো তারা প্রত্যেকেই নিজন্ব আলোয় আলোকিত।

আর যারা তোমার পরবর্তী লিষ্টে নাম ঢোকানোর জন্য আকুল আবেদন করছে B:-/ B:-/ তারা ভালোভাবেই জানে যে আবেদন নিবেদন ছাড়াই সেখানে স্থান পাবে। কারন তারা ব্লগের উজ্জ্বল নক্ষত্র ;)

ভালো থাকো সবসময়........ হ্যাপি নিউ ইয়ার।

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ৯:৩৪

রামিসা রোজা বলেছেন:
আপনার লেখার স্টাইল আমার কাছে অনেক গভীর এবং সবসময় সত্যটা স্পষ্টভাবে সামনে তুলে ধরেন যা এক কথায় অসাধারণ। আপনি খুব স্পষ্টভাষী এবং আপনাকে নিয়ে আরো কিছু লিখতে পারলে আমার ভালো লাগতো ।
আপনার মতো আমার পক্ষ থেকেও পুরুষ ব্লগারদের প্রতি সমবেদনা রইলো । ‌ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানবেন ।

৩১| ০১ লা জানুয়ারি, ২০২১ সকাল ৯:২৬

মনিরা সুলতানা বলেছেন: বছরের শুরুতেই ব্লগিং টা আনন্দময় করে দিলেন!!
ভালোবাসা আপু।

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ৯:৩৬

রামিসা রোজা বলেছেন:
বছরের শুরুতেই ব্লগিং টা আনন্দময় করে দিলেন!!--- আমার ভালোলাগার মানুষকে যদি আমি সামান্য আনন্দ দিতে পারি সেটা আমার অনেক বড় প্রাপ্য । কবিতাকারে আপনি জীবনের অনেক কিছুর কঠিন অংশকে অর্থবহভাবে উপস্থাপন করেন খুব দক্ষ হাতে। ধন্যবাদ সহ কৃতজ্ঞতা জানবেন ।

৩২| ০১ লা জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:৪৫

করুণাধারা বলেছেন: কারো প্রিয় হতে পারা আমার কাছে অনেক বড় অর্জন বলে মনে হয়। তাই আপনার প্রিয় ব্লগার হিসাবে তকমা পেয়ে খুব ভালো লাগছে রামিসা রোজা। আপনিও আমার প্রিয় ব্লগার, বিগত বছরে ব্লগে এসে নতুন যারা ভালো  লিখছেন, আপনি তাদের অন্যতম।

৬ নম্বর মন্তব্যে উল্লিখিত ব্লগাররাও আমার প্রিয়। তাদের লেখা পড়তেও ভালো লাগে।

চমৎকার এই পোস্টে আমাকে স্মরণ করার জন্য অনেক ধন্যবাদ রামিসা রোজা। শুভকামনা রইল নতুন বছরের জন্য।

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ৯:৪০

রামিসা রোজা বলেছেন:
আপনি শুধু আমার একার প্রিয় ব্লগার নন অনেকেই আপনাকে খুব ভালোবাসে । আপনার মত শক্তিমান ব্লগারের কাছে প্রিয় হতে পারাটা আমার জন্য খুব সৌভাগ্যের । আপনি অনেক দিন অনুপস্থিত থাকায় আপনার গুরুত্বপূর্ণ লেখা থেকে বঞ্চিত হচ্ছি , আশাকরি আবার নিয়মিত হবেন । ধন্যবাদ সহকারে কৃতজ্ঞতা জানবেন ।

৩৩| ০২ রা জানুয়ারি, ২০২১ সকাল ৯:১১

নীল আকাশ বলেছেন: খুব সাহস নিয়ে এই পোস্ট দিয়েছেন। যাদের নাম দেন নি তাদের বিরাগভাজন হবার সম্ভাবনা থেকেই যায়।
করুণাধারা আপু, সোহানী আপু, ছবি আপু, শায়মা আপু, এবং মনিরা আপুর সাথে আমার ব্যক্তিগত পরিচয় থাকার কারণে এদের সাথে সর্ম্পকটা একেবারেই অন্যরকম। জুন আপুও খুব ভালো। এরা প্রত্যকেই অসাধারণ একজন ব্লগার। মানুষ হিসেবে চমতকার। ব্লগার মিরোরডল এর সাথে আমার তেমন একটা মিথস্ক্রীয়া না হবার কারণে অতটা পরিচয় নেই। উনি যে নারী ব্লগার এটাও আমি জানতাম না।
তবে নতুন নারী ব্লগারদের মাঝে আপনি খুব দ্রুতই উপরে উঠে আসছেন। এটা খুব ভাল লক্ষণ ব্লগের জন্য।
আপনার জন্য শুভ কামনা রেখে গেলাম।

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ৯:৪৮

রামিসা রোজা বলেছেন:
যাদের নাম দেন নি তাদের বিরাগভাজন হবার সম্ভাবনা থেকেই যায় -- অত্যন্ত গুরুত্বপূর্ণ ও মূল্যবান একটি কথা বলেছেন । ভাই একটা অনুরোধ থাকলো পরামর্শ দিবেন , আমাকে এতে আমারই উপকার হবে । আসলে সবাইকেই ভালো লাগে কিন্তু তার মধ্যে থেকে কেউ কেউ তো কোনো কারণেই প্রিয় হয়ে ওঠে তাই না !! আমি শুধু আমার ভালো লাগাটাই প্রকাশ করেছি ।
ধন্যবাদ সহকারে কৃতজ্ঞতা জানবেন।

৩৪| ০২ রা জানুয়ারি, ২০২১ সকাল ৯:১৭

নীল আকাশ বলেছেন: ব্লগার মুক্তা নীল আপু বেশ কিছুদিন ধরে ব্লগে অনুপস্থিত। যার কারণে আপনার সাথে উনার তেমন একটা মিথস্ক্রীয়া হয় নি।
খুব চমতকার একজন ভালো মনের নারী ব্লগার উনি।

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ৯:৫০

রামিসা রোজা বলেছেন:
আবারো কষ্ট করে এসে মন্তব্য করার জন্য আন্তরিক ধন্যবাদ । ব্লগার মুক্তা নীল আপুর সাথে পরিচিত হয়ে নিবো ।

৩৫| ০২ রা জানুয়ারি, ২০২১ বিকাল ৫:১০

ঢুকিচেপা বলেছেন: “ ভাগ্য ভালো এই দুদিন আগেই জেনেছি আপনি নারী নন, না হলে আপনাকে নিয়েও লিখে ফেলতাম।
সেজন্য শায়মা আপুকে একটা ধন্যবাদ দিয়েন ।”

কি লজ্জা, কি লজ্জা !!!!!
আপনার প্রতিউত্তর পড়ে কপাল মেপে দেখলাম, ভাগ্যিস চুল উঠে কপালটা অনেক বড় হয়ে গেছে।
শায়মা আপুকে অনেক অনেক ধন্যবাদ।

০২ রা জানুয়ারি, ২০২১ রাত ৯:৫১

রামিসা রোজা বলেছেন:
সত্যি ভাইয়া আমি কিন্তু আপনার নাম মনে মনে রেখেছিলাম যাই হোক শায়মা আপু আপনাকে এই যাত্রায় রক্ষা করলো । ভাগ্যিস চুল উঠে কপালটা অনেক বড় হয়ে গেছে-- আর চুল পেকে গেছে সেটা তো বললেন না । আবারও ফিরে আসার জন্য আপনাকে আমার অনেক আন্তরিক ধন্যবাদ।

৩৬| ০৩ রা জানুয়ারি, ২০২১ সকাল ৮:৫৪

নতুন নকিব বলেছেন:



চমৎকার লিখেছেন। যাদের নিয়ে লিখেছেন সকলেই ভালো লিখেন। শুভেচ্ছা। +

০৩ রা জানুয়ারি, ২০২১ সকাল ১০:৩৩

রামিসা রোজা বলেছেন:
সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি ।

৩৭| ০৩ রা জানুয়ারি, ২০২১ রাত ৯:১৩

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: সুন্দর সুন্দর সব নারী ব্লগারদের নতুন বছরের শুভেচ্ছা। যদিও সামুর সকল নারী ব্লগাররা থাক নাই কইলাম চুপ থাকাই ভালো ............। ;)

০৩ রা জানুয়ারি, ২০২১ রাত ৯:৪৭

রামিসা রোজা বলেছেন:
অনেক ব্লগাররাই হয়তো আসবে যাবে , আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা এবং ধন্যবাদ ।

৩৮| ০৩ রা জানুয়ারি, ২০২১ রাত ১০:৫৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

মাঝে মাঝে দ্বিধান্বিত হই কে নারী ব্লগার!
যদিও নামের ব্ড়াই নয়
তবুও তাদের নামের মাঝে
পাবেনাকে সবার পরিচয়

আমার এই অপরিপক্কতার জন্য
আামি সরমিন্দা !! :`>

০৪ ঠা জানুয়ারি, ২০২১ ভোর ৪:৫৭

রামিসা রোজা বলেছেন:
মাঝে মাঝে আমি নিজেও দ্বিধান্বিত হয়ে যাই...
ভাই, আল্লাহ আপনাকে নেক হায়াত দিন ।

৩৯| ২৬ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১২:০৭

কাজী ফাতেমা ছবি বলেছেন: রোজা আপা আপনাকে মিস করি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.