নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পরম সত্য বলে কিছু নেই।

জেন রসি

সময়ের সাথে দাবা খেলি। বোর্ডের একপাশে আমার অস্তিত্ব নিয়ে বসে আছি। প্রতিটা সিদ্ধান্তই এক একটা চাল। শেষ নিঃশ্বাস পর্যন্ত খেলাটা উপভোগ করতে চাই!

জেন রসি › বিস্তারিত পোস্টঃ

গল্পঃ খেলা

১১ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:১৪



ওয়ার্ম আপ


একটা খুন করতে হবে। অনেকদিন হয়ে গেছে, অথচ কেউ খুন হলো না। চারপাশে কেমন যেন একটা শান্তি শান্তি ভাব।ভারসাম্য নষ্ট হয়ে গেছে। এবার যুদ্ধ দরকার। শান্তি এবং যুদ্ধের দ্বন্দ্ব থেকে একটা পরিবর্তন আসবে এমনটা আশা করা যায়। মিথ খুব ঠাণ্ডা মাথায় চিন্তা করছে। কারন তাকে দিয়েই এই খেলাটা শুরু হবে। তকে শুধু একটা খুন করতে হবে। বাকি সব দায়িত্ব অন্যদেরকে দেওয়া হয়েছে। নিয়ম হচ্ছে কেউ কারো কাজ নিয়ে মাথা ঘামাবে না! এমনকি কোন কৌতহলও দেখাবে না।মিথের এসব অভ্যাস হয়ে গেছে। তাছাড়া অনেক দিন ধরে তাকে ট্রেনিং দেওয়া হয়েছে।এসব কাজ সে আগেও করেছে। তবে এবার তাকে খুবই গুরুত্বপূর্ণ একটা কাজ দেওয়া হয়েছে। একটু ভুল হলেই সব প্ল্যান মাটি হয়ে যাবে। মিথ খুব ভালো করেই জানে ভুলের একমাত্র প্রতিদান হচ্ছে মৃত্যু।



চারুর হাতে খুব বেশী সময় নেই। সে বুঝে ফেলেছে ষড়যন্ত্রকারীরা আসছে। কিন্তু তারা ঠিক কিভাবে প্ল্যান করে যুদ্ধ লাগাবে তা চারু জানেনা। চারু ব্লক ৩ এর সবচেয়ে ক্ষমতাধর মানুষ। একটা দীর্ঘ সময় ধরে তাকেও অনেক কঠিন লড়াইয়ের মধ্যে দিয়ে আসতে হয়েছে।কিন্তু একজন নারী শেষ পর্যন্ত ব্লক ৩ এর সব ক্ষমতা দখল করে ফেলবে এটা কেউ চিন্তাও করতে পারেনি। এসবের জন্য অবশ্য চারুকে অনেক কিছুই ত্যাগ করতে হয়েছে। যেমন তার প্রধান সেনাপতি নিক, যাকে বলা হত প্রোটেক্টর অফ দা কুইন, তাকে জনসম্মুখে চারুর নির্দেশে নিষ্ঠুর ভাবে হত্যা করা হয়।আসলে চারু এবং নিকের মধ্যে কি সম্পর্ক ছিল তা কেউ জানেনা। কেউ যেন কখনো না জানতে পারে সেজন্যই নিককে হত্যা করতে হয়েছে।নিকের অপরাধ ছিল সে একদিন চারুর ঠোঁটে ঠোঁট রেখে বলেছিল ভালোবাসি।চারুর সাথে নিকের সবরকম সম্পর্কই ছিল। কিন্তু চারুর একটাই শর্ত ছিল।সেটা হচ্ছে কখনোই ভালোবাসার কথা বলা যাবেনা।কারন চারু জানে ক্ষমতা আর ভালোবাসা দুটো একসাথে টিকিয়ে রাখা যায়না। কিন্তু নিক দুর্বল হয়ে যাচ্ছিল। তাই চারুকে খুব কঠিন একটা সিদ্ধান্ত নিতে হয়েছিল। ষড়যন্ত্রের অভিযোগ এনে প্রকাশ্যে নিককে হত্যা করা হয়।সবার প্রথমে তার জিহ্বা কেটে ফেলা হয়! তারপর চোখ! চোখ তুলে নেয়ার আগে নিক এক অদ্ভুত দৃষ্টিতে চারুর দিকে তাকিয়ে ছিল। সেই দৃষ্টি আজো চারুকে তাড়িয়ে বেড়ায়।

চাল

পৃথিবীর সর্বোচ্চ নিরাপদ স্থানে কয়েকজন ক্ষমতাধর ব্যাক্তির মধ্যে খুব গুরুত্বপূর্ণ মিটিং চলছে।এই মিটিং এ উপস্থিত আছে ফাইভ স্টার নামক একটি গোপন সংঘটনের পাঁচজন হর্তাকর্তা।তারা সবাই যেকোন সময় পৃথিবীর যেকোন প্রান্তে আর্থ-সামাজিক অবস্থা পরিবর্তন করে ফেলার ক্ষমতা রাখে। তারা এখন ব্লক ৩ নিয়ে তাদের পরিকল্পনাগুলোকে যাচাই বাছাই করার জন্য এই গোপনীয় মিটিং এ উপস্থিত হয়েছেন।


এলান খুব গম্ভির স্বরে আলোচনা শুরু করে।সে বাকি সবাইকে উদ্দেশ্য করে বলে আপনারা সবাই জানেন যে, খুব দ্রুতই আমরা একটি ভয়াবহ অর্থনৈতিক বিপর্যয়ের মধ্যে পড়ব। প্রাকৃতিক সম্পদ খুব দ্রতই শেষ হয়ে আসবে। আমরা অনেক আগে থেকেই নতুন শক্তির সন্ধান করছি যা আমাদেরকে বিপর্যয় কাটিয়ে উঠতে সাহায্য করবে।কিন্তু দীর্ঘ দিন গবেষণা করে এবং অনেক অর্থ বিনিয়োগ করেও আমরা তেমন কিছু আবিষ্কার করতে পারিনি।তবে আমরা কিছুদিন পূর্বে এমন এক তথ্য পেয়েছি যা আসলেই আমাদেরকে আশার আলো দেখাচ্ছে।আমরা জানতে পেরেছি যে, ব্লক ৩ তে এক নতুন প্রাকৃতিক সম্পদের সন্ধান পাওয়া গেছে। যা দিয়ে আমরা বিদ্যুৎ, তেল, গ্যাস সবকিছুর চাহিদাই খুব সহজে মিটিয়ে ফেলতে পারব। আমরা এই ফিল্ডে বিনিয়োগ করে সমস্থ বিশ্বের অর্থনৈতিক কাঠামো খুব সহজেই আমাদের নিয়ন্ত্রনে নিয়ে আসতে পারব। কিন্তু সমস্যা হচ্ছে ব্লক ৩ এর কিছু আর্থ-সামাজিক এবং রাজনৈতিক প্রেক্ষাপট রয়েছে যার জন্য আমরা সরাসরি সেখানে যেতে পারছিনা। আপনারা সবাই জানেন, সেখানে ক্ষমতায় আছে চারু নামে এক বিস্ময়কর নারী। সে খুবই জনপ্রিয়। তার কথা কিংবা নির্দেশই সেখানকার আইন।সে তার ব্লকে পাওয়া প্রাকৃতিক সম্পদ কোনভাবেই আমাদের হাতে তুলে দিবে না।তাই আমরা পরিকল্পনা করেছি তাকে সরিয়ে দিয়ে সেখানে আমাদের পুতুল শাসক বসাতে হবে।কিন্তু সবকিছু করতে হবে খুব কৌশলে।কারন ব্লক ৩ এর আশেপাশের অনেকগুলো ব্লকই চারুর উপর নির্ভরশীল। তাই চারুকে ক্ষমতা থেকে নামিয়ে ফেললেই একটা বিশাল জায়গাজুরে অর্থনৈতিক এবং সামাজিক ভারসাম্য ভেঙ্গে পড়বে।সেই সুযোগ কাজে লাগিয়ে আমারা আমাদের পরিকল্পনা বাস্তবায়িত করব।

শেডো

চারুকে চোখের সামনে দেখে মিথ একটা ধাক্কার মত খেল।চারুর মধ্যে এমন কিছু ছিল যার মুখোমুখি মিথ কখনো হয়নি।প্রথম দর্শনেই মিথ বুঝতে পারে এটা হবে তার জীবনের সবচেয়ে কঠিন এসাইনমেন্ট।মিথ এসেছে চারুকে প্রাকৃতিক সম্পদ ব্যাবস্থাপনার বিষয়ে পরামর্শ দিতে।তাকে সেভাবেই ট্রেনিং দিয়ে পাঠানো হয়েছে। তার আসল উদ্দেশ্য হচ্ছে চারুকে হত্যা করা। সে জানে তাদের আরো লোক ব্লক ৩ এ বিভিন্ন উদ্দেশ্য নিয়ে প্রবেশ করেছে। তারা এখানে একটা অরাজক পরিস্থিতি সৃষ্টি করবে। মিথের কাজ হচ্ছে গ্রিন সিগনাল পাওয়ার সাথে সাথে চারুকে হত্যা করা।

মিথের সঙ্গ খুব ভালোই উপভোগ করছে চারু। মিথের মধ্যে একধরনের আকর্ষণ করার ক্ষমতা আছে। কোথায় যেন মিথের সাথে নিকের একটা মিল খুঁজে পায় চারু। মিথ এখন খুব গম্ভির ভাবে প্রাকৃতিক সম্পদের বণ্টন নিয়ে চারুকে একটা মডেলের রূপরেখা সম্পর্কে ধারনা দিচ্ছে। কিন্তু চারুর খুব মজা করতে ইচ্ছা হয়। সে উঠে গিয়ে হঠাৎ করে মিথের ঠোঁটে আলতো করে একটা চুমু দেয়। মিথের মধ্যে কেমন যেন একটা ঝড় শুরু হয়ে যায়।এসব পরিস্থিতি কিভাবে ঠাণ্ডা মাথায় সামাল দিতে হয় তা মিথ খুব ভালো ভাবেই জানে। কিন্তু এবার মিথ বুঝতে পারে চারুর কাছে আত্মসমর্পণ করা ছাড়া তার কোন উপায় নেই। মিথ খুব শক্ত করে চারুকে আঁকড়ে ধরে।

নিজেকে কখনো এমন অবস্থায় আবিষ্কার করবে মিথ কল্পনাতেও ভাবতে পারেনি। তার বুকে চারু মাথা রেখে খুব সহজ ভাবে জিজ্ঞাসা করল খুনটা কবে করবে? মিথ অনেক কষ্টে নিজেকে সামলিয়ে বলল কি সব রসিকতা করছ, কিছুই বুঝছি না। মিথের কথা শুনে চারু অট্টহাসিতে ফেটে পরে।বলল ওরা তোমাকে কেন পাঠিয়েছে? নিশ্চই আমার সাথে প্রেম করার জন্য না। আর তুমি আসার কয়েকদিনের মধ্যেই আমার প্রেমে পড়ে গেলে! তাই না? তোমার চোখের দিকে তাকালেই সেটা খুব সহজে ধরে ফেলা যায়।তবে এখন তুমি আর আমাকে খুন করতে পারবেনা। তুমি এখানেই আমার দাস হিসাবে থেকে যাবে। তবে সবসময় মুখ বন্ধ রাখবে। যদি মুখ খোল তবে জেনে রেখ তোমাকে নির্মম ভাবে হত্যা করা হবে।মিথের মনে হচ্ছে সে কোন এক দুঃস্বপ্ন দেখছে। তাকে খুব দ্রুত মাথা ঠাণ্ডা রেখে চিন্তা করতে হবে।

চেক

রু ৬ কে প্রস্তুত করে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ব্লক ৩ এর আন্ডারগ্রাউন্ডে অবস্থিত ল্যাবে সবাইকে খুব অস্থির মনে হচ্ছে। নির্দেশ আসলেই রু ৬ কে পাঠিয়ে দিতে হবে।


ব্যাল্যান্স

মিথ গ্রিন সিগনাল পেয়েছে। তাকে বলা হয়েছে খুব দ্রুত চারুকে হত্যা করতে হবে।মিথ একটা ব্যাপার ভেবে খুব হাসছে। সে চারুকে ধোঁকা দিতে পেরেছে। সে ইচ্ছে করেই চারুর কাছে আত্মসমর্পণ করেছিল।চারু জানে না মিথের মত মানুষদের মধ্যে কোন রকম আবেগ অনুভুতি কাজ করে না।যদিও এটা মিথকে স্বীকার করতেই হবে যে, সে কিছু সময়ের জন্য চারুর আকর্ষণী ক্ষমতার কাছে নিজেকে হারিয়ে ফেলেছিল। কিন্তু সে নিজেকে সামাল দিতে পেরেছে। এখন সময় এসেছে। মিথ খুব দ্রুত নিজের পরিকল্পনাগুলোকে ঝালিয়ে নেয়।

অনেকক্ষণ হয়েছে চারুকে তার প্রাইভেট প্রসাশনিক কক্ষে হত্যা করা হয়েছে।কিন্তু পরিকল্পনা অনুযায়ী যা কিছু হওয়ার কথা ছিল তার কিছুই হচ্ছেনা।কোথাও কোন রকম অস্থিরতা নেই। সবকিছু আগের মতই স্বাভাবিক। মিথকে বলা হয়েছে তাকে ব্লক ৩ থেকে বের করে নেওয়া হবে।কিন্তু সে সময়ও পার হয়ে গেছে। হঠাৎ করে মিথ একটি ঘোষণা শুনতে পায়। চারু কিছুক্ষনের মধ্যে ব্লকবাসির উদ্দেশ্যে ভাষণ দিবে। মিথ নিজের কানকে বিশ্বাস করতে পারেনা।

জনসম্মুখে মিথকে হত্যার নির্দেশ দেওয়া হয়েছে। মৃত্যুভয় মিথের কখনোই ছিলনা। এখনো হচ্ছেনা। সে জানত কোন একদিন এভাবেই তাকে মরতে হবে।কিন্তু চারু কিভাবে বেঁচে আছে? সকল যৌক্তিক উপায়ে তার মৃত্যু নিশ্চিত করেছিল মিথ।চারু কোন ভাবেই বেঁচে থাকতে পারেনা। কিন্তু বাস্তবতা হল এখন মিথকে হত্যা করা হবে এবং চারু সেটা একটু অদূরে বসেই সেই দৃশ্য উপভোগ করবে।

খেলা শেষে.......

তিনজন বৃদ্ধ লোক একটি কণ্ঠস্বর শোনার আশায় একটি কক্ষে মিলিত হয়েছে। এই কক্ষে শুধু তারাই প্রবেশ করতে পারে।হঠাৎ করে একটি ভরাট গলার আওয়াজ ভেসে আসে। আমরা আবার ষড়যন্ত্রকারীদের সকল অপচেষ্টা প্রতিহত করে দিতে পেরেছি।তারা বারবার যে ভুলটা করছে তা হল তারা ভুল জায়গায় আঘাত করছে। তারা চারুকেই ব্লক ৩ এর পরম পরিচালক ভাবছে। কিন্তু তারা কেউ জানে না যে, চারু আসলে এই খেলার গুটি ছাড়া আর কিছুই নয়।ল্যাবে চারুকে তৈরি করা হয়।যেমন রু ৫ কে হত্যার পরেই রু ৬ কে পাঠিয়ে দেওয়া হয়েছে। রু ৭ কে এখন প্রস্তুত করে রাখা হবে।

তিনজন বৃদ্ধলোক একে অপরের দিকে তাকিয়ে তৃপ্তির হাসি বিনিময় করে।

মন্তব্য ১০৬ টি রেটিং +২১/-০

মন্তব্য (১০৬) মন্তব্য লিখুন

১| ১১ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৫

কিরমানী লিটন বলেছেন: ভৌতিক কাহিনী,চমৎকার হিমজাগানিয়া অনুভুতি,নান্দনিক ভালোলাগার গল্প,অনেক অভিবাদন প্রিয় জেন রসি ভাইয়া, সতত শুভকামনা ...

১১ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৪১

জেন রসি বলেছেন: ধন্যবাদ লিটন ভাই।

আপনার জন্যও শুভকামনা!

২| ১১ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৪

বনমহুয়া বলেছেন: গল্পের মধ্যে নানা রহস্যের গন্ধ। মাথা খাঁটাতে হচ্ছে।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৫

জেন রসি বলেছেন: মাথা খাঁটানোটাই আসল রহস্য!

ধন্যবাদ আপনাকে।

৩| ১১ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৯

আহমেদ জী এস বলেছেন: জেন রসি ,



রাজনীতির দাবা খেলা অনেকটা এরকমই ।

ক্ষমতা আর ভালোবাসা দুটো একসাথে টিকিয়ে রাখা যায়না। এ কথাটি খুব ভালো বলেছেন । সম্মান আর ক্ষমতার লোভ ভালোবাসার শেকড় উপড়ে ফেলতেও দ্বিধা করেনা ।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:০০

জেন রসি বলেছেন: ভালোবাসা কিংবা ঘৃণা- সেটাও মনে হয় ক্ষমতার বলয়েই ঘুরপাক খায়। সবই খেলার অংশ!!!

ধন্যবাদ আহমেদ জী এস ভাই।

৪| ১১ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৮

সুমন কর বলেছেন: অনেক দিন পর, আপনার গল্প পড়লাম। ব্লগে কম দেখা যাচ্ছে (আমিও ২/৩ দিন দৌড়ের উপর আছি), ব্যস্ত নাকি !!

গল্পে অনেক রহস্য !! এখন হালকা করে পড়ে, ভালো লাগা জানিয়ে গেলাম।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:০১

জেন রসি বলেছেন: অনেক বিজি আছি। তাই সময় দিতে পারছিনা।

ধন্যবাদ আপনাকে।

৫| ১১ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:০৯

দীপংকর চন্দ বলেছেন: ভালো লাগলো অনেক।

সুন্দর উপস্থাপন।

অনিঃশেষ শুভকামনা জানবেন।

ভালো থাকবেন। সবসময়। অনেক।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:০২

জেন রসি বলেছেন: ধন্যবাদ দাদা।

আপনার প্রতিও শুভকামনা রইলো।

৬| ১১ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:২৫

কথাকথিকেথিকথন বলেছেন: গল্পটা ভালো লেগেছে । রহস্যের গন্ধ টেনে ধরে রাখে শেষ পর্যন্ত ।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:০৩

জেন রসি বলেছেন: ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম।

ধন্যবাদ আপনাকে।

৭| ১১ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৩২

জনম দাসী বলেছেন: হত্যা করলেই কি ভালোবাসার শিকড় উপড়ে ফেলা যায়? আমার মতে না। লেখাটা ভাল লেগেছে, ভাল থাকুন সব সময়।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:০৬

জেন রসি বলেছেন: ঠিক মত পরিকল্পনা করলে অনেক কিছুই করা যায়!

ধন্যবাদ আপনাকে।

৮| ১১ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৩৭

স্পর্শিয়া বলেছেন: যেই ভালোবাসায় নির্মমতা মিশে থাকে তা কখনই ভালোবাসা নয়।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:০৮

জেন রসি বলেছেন: আপনার মন্তব্য পড়ে নচিকেতার একটা গানের কথা মনে পড়ল!

ভালোবাসা আসলেতে একটা চুক্তি জেনো,
অণুভূতি টনুভূতি মিথ্যে
কেউ দেবে নিরাপত্তা, কেউ বিশ্বাস
আসলে সবাই চায় জিততে -

ধন্যবাদ আপনাকে।

৯| ১১ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৫১

গেম চেঞ্জার বলেছেন: শক্ত ও দক্ষ মষ্তিষ্ক উদ্ভুত শস্য। ফ্যাক্টরির জন্য পরম মানের কাঁচামাল। চালিয়ে যান ভাউ। ৪+

ইলুমিনাতি'র গন্ধ পেলাম। তাই নাকি?

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:১৪

জেন রসি বলেছেন: বলেছেন: লিখতে পারি না!! তাই এইসব গল্প লিখেই চালাতে হয় আরকি!!!

কাঁচামাল একটা ম্যাচের কাঠি দিয়াই পুড়াইয়া ফেলা যায়!!!

ইলুমিনাতি না। তবে প্রভাব আছে।

ধন্যবাদ গেম ভাই।

১০| ১১ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৯:০০

সাহসী সন্তান বলেছেন: গল্পটা একটু আনকমন! কিছু বুঝছি কিছু বুঝিনি, তবে বোঝার চেষ্টা চলছে। এক একটা চরিত্র আর তার পরিচয় করিয়ে দেওয়ার সিস্টেমটা সম্পূর্ন ভিন্ন মনে হলো?


গল্পের প্রথমেই তো ভয় ধরিয়ে দিয়েছেন? 'একটা খুন করতে হবে।' অবশ্য মাঝে-মাঝে এমন ব্যাতিক্রমি গল্পও অনেক রহস্য বহন করে! আপনার গল্পটাও ঠিক সেরকম......!!


পরিশেষে অফুরন্ত শুভ কামনা জানবেন!

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:২০

জেন রসি বলেছেন: সাহসী ভাই, আছেন কেমন? আপনার জন্য একটা কবিতা,

Sometimes I wonder how you do it.
How can you sit back and watch yourself
hurt someone so bad and not feel any guilt?


জ্ঞানীদের জন্য নিদর্শন আছে যদি তোমরা চিন্তা কর।

ধন্যবাদ আপনাকে।

১১| ১২ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১৩

সচেতনহ্যাপী বলেছেন: মিথের চরিত্রটা কেন যেন ভাল লাগলো।। একদম ঠান্ডা মাথায় নিজকে "আদর্শের হাতে সপে দেওয়া।। কিন্তু পালিয়েও যেতে পারতো।। মিথ এবং চারু দু'জনেই নিজের মত করে খেলছে কিন্তু তাদের খেলাচ্ছে অন্যরা।। গল্পের এই থিমটাই আমার মনপছন্দ।। ভুল বললাম না তো??

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:২৪

জেন রসি বলেছেন: না, ভুল বলেননি। আসলেই খেলার নিয়ন্ত্রন তাদের হাতে ছিলনা।

ধন্যবাদ আপনাকে।

১২| ১২ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১:০২

আরণ্যক রাখাল বলেছেন: রাজনীতির চারুকারুকলা!
শক্তহাতে লেখা গল্প| চমৎকার হয়েছে| শেষটা চমকপ্রদ| ভাবিনি এমন হবে

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:২৭

জেন রসি বলেছেন: সব কলাই রাজনীতির কলা দ্বারা নিয়ন্ত্রিত হয়। যারা বলে আমরা রাজনীতি পছন্দ করিনা তারাই সবচেয়ে বড় ভিক্টিম!!!

ধন্যবাদ রাখাল ভাই।

১৩| ১২ ই ডিসেম্বর, ২০১৫ ভোর ৪:০৯

উল্টা দূরবীন বলেছেন: ভালো লেগেছে খুব।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:২৭

জেন রসি বলেছেন: ধন্যবাদ আপনাকে।

১৪| ১২ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ৯:৪৬

নেক্সাস বলেছেন: গল্পটা বেশ হয়েছে। কিছু কিছু বাক্য চয়ন দারুন হয়েছে।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:২৮

জেন রসি বলেছেন: আনন্দিত হলাম।

ধন্যবাদ আপনাকে।

১৫| ১২ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:০৯

নিমগ্ন বলেছেন: গোপন খেলার দারুণ বহিঃপ্রকাশ। ভাইজানরে কতদিন দেহি না। খুব বিজি নাহি? আপ্নেরে কিন্তু আম্রা বেয়াপুক মিস করি।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:২৯

জেন রসি বলেছেন: একটু বিজি আছি! আমিও আপনাদের মিস করি।

১৬| ১২ ই ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:১৯

কেউ নেই বলে নয় বলেছেন: গল্পটা বেশ ভালো। প্লট চমৎকার। গতিও ছিলো। কেউ কেউ অবশ্য না পড়াও বুঝে যায় দারুন গল্প ছিলো। তাদের কাছে গল্পটা ভৌতিকও লাগে। B-)) B-))

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৩১

জেন রসি বলেছেন: হা হা হা হা হা..............

নো কমেন্ট!

ধন্যবাদ আপনাকে।

১৭| ১২ ই ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:০০

প্রামানিক বলেছেন: অনেক ভাল লাগল। ধন্যবাদ

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৩২

জেন রসি বলেছেন: ধন্যবাদ প্রামানিক ভাই।

১৮| ১২ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:০০

হাসান মাহবুব বলেছেন: টানটান একটা গল্প। বেশ ভালো লাগলো।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৩৩

জেন রসি বলেছেন: ধন্যবাদ হামা ভাই।

১৯| ১২ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:১১

আমি মাধবীলতা বলেছেন: :-& :-&

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৩৪

জেন রসি বলেছেন: ধন্যবাদ আপনাকে।

২০| ১২ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:১৫

আলোরিকা বলেছেন: গল্পের নাম , প্রতিটি পর্বের বিষয় অনুযায়ী উপশিরোনাম , কাহিনী বর্ণন , বিষয় - সবমিলিয়েই দারুণ উপভোগ্য ! +++++

অনেক শুভ কামনা :)

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৩৭

জেন রসি বলেছেন: আনন্দিত হলাম।

ধন্যবাদ আপনাকে।

২১| ১২ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৫১

শান্তনু চৌধুরী শান্তু বলেছেন: সত্যি অসাধারণ । অনেক দিন পর এত সুন্দর একটা গল্প পড়লাম ।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৩৯

জেন রসি বলেছেন: ধন্যবাদ ভাই।

শুভকামনা রইলো।

২২| ১২ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৪০

অভ্রনীল হৃদয় বলেছেন: এরকম গল্প বরাবর ই দারুন লাগে। আপনার এই গল্পটির কনসেপ্ট পছন্দ হয়েছে। ভালো থাকবেন।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৪১

জেন রসি বলেছেন: আনন্দিত হলাম।

ধন্যবাদ আপনাকে।

২৩| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:১০

রিকি বলেছেন: আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স নামের একটা সিনেমা দেখেছিলাম, যেখানে অনেকগুলো মানুষরুপী একই চেহারার এআই বানানো হয়, চারুও সেরকম পরাবাস্তব এআই তাইনা ভাই??? ;) কিছুটা সাইকোলজিক্যালের ধাঁচ পেলাম। আপনি স্টিফেন কিং এর চরম ভক্ত তাইনা ভাই??

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৪৪

জেন রসি বলেছেন: আমি সাইকোলজিক্যালে প্যাঁচ টাইপ গল্প পড়তে পছন্দ করি। তবে স্টিফেন কিং কিছুতা ভৌতিক টাইপ!

২৪| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৩৭

অপর্ণা মম্ময় বলেছেন: চমৎকার লেখনী।
আমি প্রথমে ভেবেছিলাম সত্যিই বুঝি মিথ চারুর প্রেমে পড়েছে।
ফিনিশিংটাও চমৎকার।
শুভকামনা

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৪৭

জেন রসি বলেছেন: সবই ক্ষমতার খেলা।

ধন্যবাদ আপু।

শুভকামনা।

২৫| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৪১

বনজ্যোৎস্নার কাব্য বলেছেন: শেডো --- কি শ্যাডো হবার কথা? ছায়া অর্থে ?
সকাল সকাল খুব ভালো একটা লেখা পড়লাম।
সুপ্রভাত

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫০

জেন রসি বলেছেন: ঠিক ধরেছেন। বানান ভুল করেছি।

ধন্যবাদ আপনাকে।

২৬| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৪

মায়াবী রূপকথা বলেছেন: দারুন গল্প। শুরু থেকে শেষ পর্যন্ত উত্তেজনা ছিল। শেষ চমকটা অভিনব। বিজয়ের শুভেচ্ছা P

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫২

জেন রসি বলেছেন: ধন্যবাদ আপু।

বিজয়ের শুভেচ্ছা।

২৭| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৩৬

শায়মা বলেছেন: জিনিভাইয়ু!!!!!!!!!!!!!!

এটা কি মার্ক্সবাদী গল্প??? :)

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫৫

জেন রসি বলেছেন:
না।

এটা পুঁজিবাদী গল্প। :)

২৮| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৪৩

শায়মা বলেছেন: আমার খেলা যখন ছিলো তোমার সনে.....তখন কে তুমি তা কে জানতো ?


গল্পের নাম দেখে এই গানা মনে পড়লো ভাইয়ু!!!!!!!!!!:)

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫৭

জেন রসি বলেছেন: সবরকম খেলাই একটা নেশার মত। একবার মজা পেয়ে গেলে কেউ আর নিজেকে সামাল দিতে পারেনা!!

২৯| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১১:০০

শায়মা বলেছেন: বলছে !!!!!!!!!!! এই গানা পাস্ট লইয়া। খেলা থেমে গেছে !!!!!!!!:(


না শুনেই!!!!!!!!!!!!!!!!! X((

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১১:০৩

জেন রসি বলেছেন: খেলা থেমে গেলে গানই হইত না। গান শুইনাই বুঝা যায় খেলা তীব্র ভাবেই বর্তমান!! ;)

৩০| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১১:০৬

শায়মা বলেছেন: X( X( X(

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১২

জেন রসি বলেছেন: রাগ করেন কেন?

মূর্খ মানুষ, কি বলতে কি বইলা ফেলি!!

সেসব শুনে যদি আপনার মত জ্ঞানী মানুষ রাগ করে তাহলে কেমনে হবে?? :P

৩১| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১১

সাহসী সন্তান বলেছেন: আমি ভাল আছি ভাই, আপনি কেমন আছেন? ইদানিং আপনার তো কোন খোঁজ খবরই পাচ্ছি না?



কবিতা পারফেক্ট! অনেক ধন্যবাদ!


বিঃদ্রঃ- আপুনি কি শুক্ষ্ম ভাবে খোঁচা দিচ্ছেন?

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২১

জেন রসি বলেছেন: কবিতা পারফেক্ট হইতেই হবে! :)

আমি একটু বিজি আছি। তাই সময় দিতে পারছি না।

আপুনি শিক্ষিকা! তাই আপু শিক্ষা দিচ্ছেন! :P

৩২| ১৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০২

গেম চেঞ্জার বলেছেন: বিজয়ের শুভেচ্ছা!! জিনিভাই!!

১৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০৬

জেন রসি বলেছেন: বিজয়ের শুভেচ্ছা এবং অনেক অনেক শুভকামনা।

৩৩| ১৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৬

শাহাদাত হোসেন বলেছেন: সমাপ্তিটা দারুন হইছে

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১৫

জেন রসি বলেছেন: ধন্যবাদ আপনাকে।

৩৪| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৪১

জুন বলেছেন: গল্পটি তো কম্পিউটারের গেমসের মত লাগছে জেন রসি :-& অথবা ঐ সব সাই ফাই ম্যুভি ।
এসব কিন্ত খেলার ছলে হলেও আমার কাছে ভয়ংকর লাগে ।
সুন্দর লিখেছেন ।
+
শুভ জন্মদিন

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১৮

জেন রসি বলেছেন: অনেক ধন্যবাদ আপু। বাস্তবে মানুষ গেমের চাইতেও অনেক ভয়াবহ খেলা খেলে যাচ্ছে।

অনেক আনন্দিত হলাম আপু।

শুভকামনা রইলো। :)

৩৫| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১:০৬

মাহমুদ০০৭ বলেছেন: ্বসবার সেরা খেলা রাজনীতি খেলা ।
বাস্তবে মানুষ গেমের চাইতেও অনেক ভয়াবহ খেলা খেলে যাচ্ছে। - একমত
গল্প ভাল লাগা রইল ।
লেট যদিও , জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে গেলাম
ভাল থাকবেন জেন রসি ভাই

২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:৪৩

জেন রসি বলেছেন: ধন্যবাদ মাহমুদ ভাই।

কিছু ব্যাপার নিয়ে বিজি থাকার কারনে ব্লগে খুব একটা সময় দিতে পারছি না।

শুভকামনা রইলো।

৩৬| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৩:৫৮

রুদ্র জাহেদ বলেছেন: ক্ষমতা আর ভালোবাসা দুটো একসাথে টিকিয়ে রাখা যায় না।
কিছুটা সত্য বৈকি।
সাবলীল বর্ণনা-প্রথম থেকে শুরু করার পর শেষ পর্যন্ত পড়তে বাধ্য করে।দারুণ ভালো লাগল।কিছুটা রহস্যময় বলব ভৌতিক আবহ রয়েছে বলব নাকি সায়েন্স ফিকশনের প্রভাব রয়েছে বলব।আচ্ছা দারুণ গল্পে আমি সব ফিল করলা।এমন সুন্দর গল্পের জন্য অনেকগুলো ধন্যবাদ প্রিয় লেখক-ব্লগার...

২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:৪৫

জেন রসি বলেছেন: অনেক ধন্যবাদ প্রিয় ব্লগার।

শুভকামনা রইলো।

৩৭| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৬

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: চমৎকার লাগলো। বিশেষ করে এই ব্যাপারটা যে মিথ আসলে চারুর প্রেমে পড়েনি। পড়লে খুব সাধারন প্লট হয়ে যেত। ফিনিশিংটাও অসাধারন।

২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৩০

জেন রসি বলেছেন: ধন্যবাদ আপু। আপনার কমেন্টে আনন্দিত হলাম।

শুভকামনা রইলো।

৩৮| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:২৪

শায়মা বলেছেন: জিনিভাইয়ু!!!!!!!!!!!

তুমি কি আজকাল বোবা হয়ে গেছো!!!!!!!!!!!!!:(

২৯ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:০৯

জেন রসি বলেছেন: মাঝেমাঝে বোবা থাকা উত্তম। এতে করে চিন্ভাব্না গুলোকে যাচাই বাছাই করা যায়। ;)

৩৯| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৪৪

জাহাঙ্গীর.আলম বলেছেন:
দ্বন্দ্বকে চক্রের নিয়ন্ত্রণ ৷বাস্তবের আভাস, নিত্য প্রতিদিনের অসীম বুহ্য ৷প্রবাহ সিস্টেমটাই বুভুক্ষু খোদক ৷অস্তিত্ববাদের বাস্তবিক সমিকরন ৷ বায়ুবীয় ইঙ্গিতে অনভ্যস্থ পাঠককূল ৷আপেক্ষিক অনুভূতি বৃত্তান্ত ৷

০১ লা জানুয়ারি, ২০১৬ বিকাল ৪:০৬

জেন রসি বলেছেন: সুন্দর বিশ্লেষন করেছেন। পাওয়ার গেম অনেক জটিল একটা সমীকরন। নতুন বছরের শুভেচ্ছা। অনেক অনেক ভালো থাকুন সবসময়।

৪০| ০১ লা জানুয়ারি, ২০১৬ দুপুর ২:১৪

মাহবুবুল আজাদ বলেছেন: হ্যাপি নিউ ইয়ার।

০১ লা জানুয়ারি, ২০১৬ বিকাল ৪:০৯

জেন রসি বলেছেন: নতুন বছরের শুভেচ্ছা। অনেক অনেক ভালো থাকুন সবসময়।

৪১| ০১ লা জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:৩০

সুলতানা রহমান বলেছেন: চারুকে শেষে ঘুঁটি না বানাইলে পারতেন । ভালইতো এনজয় করছিলাম নারী শক্তি। এরমধ্যে আবার ছলাকলা দিলেন, আবার শেষে ……+++

০১ লা জানুয়ারি, ২০১৬ বিকাল ৪:১৯

জেন রসি বলেছেন: সব রকমের শক্তি আসলে একে অপরের সাথে সম্পর্কিত। পুরুষ শক্তি কিংবা নারী শক্তি তাই সামাজিক কাঠামো থেকে বিচ্ছিন্ন কিছু নয়। নতুন বছরের শুভেচ্ছা। অনেক অনেক ভালো থাকুন সবসময়।

৪২| ০১ লা জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:৫০

লেখোয়াড়. বলেছেন:
আপনারা ক'জন ব্লগার আছেন তারা এত মেধাবী যে মাঝে মাঝে বিস্মিত হই!!

আপনাদের লেখা, আপনাদের উপাস্থাপনা!!

সত্যিই প্রসংশনীয়।

নতুন বছরের শুভেচ্ছা, নতুন লেখাও চাই।

০১ লা জানুয়ারি, ২০১৬ বিকাল ৪:৪২

জেন রসি বলেছেন: আমি উপভোগ করি বলেই গল্প কবিতা লেখার চেষ্টা করি। তবে আপনাদের অনুপ্রেননা আমাকে আনন্দিত করে। লেখার ইচ্ছাটা তখন আরো বেড়ে যায়। ধন্যবাদ লেখোয়াড় ভাই। নতুন বছরের শুভেচ্ছা। অনেক অনেক ভালো থাকুন সবসময়।

৪৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:৫০

নীলপরি বলেছেন: বেশ ভালো লাগলো পড়তে ।নতুন বছরের শুভকামনা রইল ।

০৪ ঠা জানুয়ারি, ২০১৬ রাত ৯:২৯

জেন রসি বলেছেন: ধন্যবাদ আপু। আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা।

৪৪| ০৬ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৪:৩৭

প্রোফেসর শঙ্কু বলেছেন: প্যাঁচালো গল্প বটে! উপভোগ করলুম :)

০৬ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৫:৩০

জেন রসি বলেছেন: আপনার আগমনে অনেক আনন্দিত হলাম প্রোফেসর। অনেক দিন আপনার নতুন গল্প পড়ব বলে অপেক্ষায় আছি। অনেক অনেক শুভকামনা রইলো। :)

৪৫| ০৬ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:০২

মনিরা সুলতানা বলেছেন: দারুন টুইস্ট :)

১২ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১২:০০

জেন রসি বলেছেন: ধন্যবাদ আপু।

শুভকামনা রইলো। :)

৪৬| ১২ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১২:২৬

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!

কেমন আছো????????????

১২ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১২:৩৪

জেন রসি বলেছেন: ভালো আছি!!! :)

আপনি কেমন আছেন?

৪৭| ১২ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১২:৪৪

শায়মা বলেছেন: আমি খারাপ আছি ভাইয়ু!!!!!!!!!!!:(

একদম মরো মরো !!!!!!!!! :((

১২ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১:০৯

জেন রসি বলেছেন: কেন?

কি হয়েছে?

গুল্লি মারেন!!! :)

৪৮| ১২ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১২:৫৫

শায়মা বলেছেন: X(( X(( X((

১২ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১:১০

জেন রসি বলেছেন: :P ;)

৪৯| ১২ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:২৩

শায়মা বলেছেন:



১২ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৩৫

জেন রসি বলেছেন: matrix এর নায়কের মত কি জানে একটা করে ফেলেছি!!!

গুলি মাথার উপর দিয়া গেছে!!! :P

৫০| ১২ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:২৪

শায়মা বলেছেন:

১২ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৩৮

জেন রসি বলেছেন: আমার পাশে দুইজন ছিল!!!

তারা দেখি গুলি খাইছে!!

টার্গেট কি বাই এনি চান্স আমি ছিলাম?! B-)

৫১| ১২ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৪২

শায়মা বলেছেন: হ্যাঁ তুমি ছিলা ।

তাদের দুইজনকে বাঁচানোর ব্যার্থ চেষ্টার জন্য তোমাকে অব্যার্থ টার্গেট করা হইলো!!!!!!

১২ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৫৭

জেন রসি বলেছেন: অংশগ্রহন করাটাই আসল ব্যাপার!!!

পাশ ফেল নিয়া চিন্তিত হওয়ার কিছু নাই!!!

পরের বার গুলি করলে একটু আস্তে কইরেন!!! :P

৫২| ১২ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:৪২

দিশেহারা রাজপুত্র বলেছেন: চারু নাম শুনলে মনে কবিতা আসে আরর গল্প আসলেও বড়জোর রবীরবী গন্ধসহ। আপনি এইডা কি করলেন?

১৩ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১২:৫৬

জেন রসি বলেছেন: চারু নাম শুনলেই চারুলতার কথা মনে পড়ে যেতে পারে!! আমি এইডা কি করলাম এইটা নিয়া রবী বাবুর সাথে আলোচনা করা যাইতে পারে!!! ;)

ধন্যবাদ ভাই। :)

৫৩| ১২ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:৫৮

আবু শাকিল বলেছেন: লেখায় টান টান উত্তেজনা পেলাম।খুব ভাল লাগল।পড়তে পড়তে খুব দামি একটা কথা খুঁজে পেয়েছি-
"ক্ষমতার কাছে ভালবাসা টিকিয়ে রাখা যায় না"।
ক্ষমতার কাছে মনে হয় সব কিছু হেরে যায়।

১৩ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১:০১

জেন রসি বলেছেন: ধন্যবাদ ভাই। :)

শুভকামনা রইলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.