নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নৃত্য-পাগল ছন্দ,আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনান্দ। আমার এই পথ চাওয়াতেই আনন্দ ....

রাজজাকুর

রাজজাকুর › বিস্তারিত পোস্টঃ

রাবি প্রশাসনের কাছে প্রশ্ন(?)

৩১ শে আগস্ট, ২০১৫ বিকাল ৪:১৩

জানি কিছু প্রশ্ন করা যায় না, যেমন আপনার বেতন কত? এতো বাজে প্রশ্ন করব না, কিন্তু কিছু যৌক্তিক প্রশ্ন তুলতে চাই। এই প্রশ্নগুলোকে খাটো করে দেখার অবকাশ নেই। কারন এর মধ্যে লুকিয়ে আছে একটি প্রশ্নের উত্তর কিছু সত্য কিছু বাস্তবতা। যেমন, যদি বিসিএস পরীক্ষায় ৮২ভাগ ঢাবির শিক্ষার্থী কোয়ালিফাই করে তবে কেন রাবির তেমন কোন অবস্থান নাই? কেন?

বাংলাদেশের অন্য কোন পাবলিক বা প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারে কম্পিউটার প্রিন্টেড কাগজপত্র নিয়ে ঢুকতে দেয়া না? যদি এমন উদ্ভট নিয়ম কোথাও না থাকে, তবে কেন রাবি শিক্ষার্থীদের উপর চাপিয়ে তাদের ক্ষতি করা হচ্ছে? এর হাইপো থিসিস কি?

রা বি কেন্দীয় গ্রন্থাগারের বইপত্র আসলেই কি সম্পদ নাকি বোঝা? যদি বোঝা হয়ে থাকে তবে কেন আবর্জনা পরিস্কার করা হচ্ছে না?

গ্রন্থাগারের এই সম্পদ বা বোঝার কত ভাগ ব্যবহার হচ্ছে? এর পরিসংখ্যান আমরা জানতে চাই আমাদের জানানো হউক।

শোনা যায় গ্রন্থাগার পরিচালনার জন্য প্রায় শ খানেক দায়িত্ব প্রাপ্ত কর্মচারী কর্মকর্তা কাজ করেন। তো আমরা জানতে চাই, এর মধ্যে কত জন প্রফেশনাল?

পেশার প্রশ্ন আসতেই প্রশ্ন জাগে, আচ্ছা আমাদের রাবি কেন্দ্রীয় গ্রন্থাগারের প্রশাসক স্যার তো লাইব্রেরী ম্যানেজমেন্ট নিয়ে পড়াশুনা করেন নাই! তাকে শাস্তি হিসেবে এই দ্বায়িত্ব চাপিয়ে দেয়া হয় নাই তো?

শুনেছি ই রিসোর্স নামে অনেক অর্থ ব্যায়ে জার্নাল ও বইপত্র কেনা হচ্ছে। প্রশ্ন হলো আমাদের এই সম্পদ সম্পর্কে কতজন শিক্ষার্থী জানেন? বা জানানো হয়েছে? রা বি লাইব্রেরী মার্কেটিং সম্পর্কে আমাদের গ্রন্থাগারের এ পর্যন্ত কি উদ্যোগ নিয়েছেন?

আরো হাজারো প্রশ্ন আছে! রাবির শিক্ষার্থীদের আহবান করছি সবাই আওয়াজ তুলুন নয়তো আজ মাত্র বিসিএস পরীক্ষায় তথা আমাদের একটি অঙ্গের পঙ্গুত্ব প্রকাশ পেয়েছে কালকে অন্য আরেকটি অঙ্গে প্রকাশ পাবে তারপরের দিন সমস্ত শরীর প্যারালাইজড হবে। এভাবেই তো মৃত্যু হয়!


মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.