নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নৃত্য-পাগল ছন্দ,আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনান্দ। আমার এই পথ চাওয়াতেই আনন্দ ....

রাজজাকুর

রাজজাকুর › বিস্তারিত পোস্টঃ

বিষয়ঃ কোটার জন্য খোঁটার আঘাত মুক্তিযোদ্ধার সন্তান সইবে কেন?

১৫ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:২৭

খোলা চিঠি
মাননীয় প্রধানমন্ত্রী,

আমি মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান, আমি সম্মান পাওয়ার দাবিরাখি কিন্তু সামান্য একটা কোটার জন্য মানুষেরা মৃত্যু পর্যন্ত সম্মান তো দূরের কথা, কোটার জন্য খোঁটা দেবেন, তা কি করে হয়? মানুষই তো মানুষকে সম্মান করে, কোটা করতে পারে না! আর সেই সম্মান আসে মানুষের ভেতর থেকে, ঠিক অন্তর থেকে। কিন্তু সামান্য একটা কোটা পাবার জন্য লোকে নানান কায়দায় মুক্তিযোদ্ধার উত্তরসূরিদের খোঁটা দিয়ে অসম্মান করবে তা মেনে নেব কেন? আমার আশেপাশের মানুষগুলোর ভেতর থেকে আসা সম্মান পাবার পথ কেন কোটাদিয়ে বন্ধ করে দিচ্ছেন? কেন?

আমি আমার সম্মান চাই। লোকে আমাকে সম্মানের দৃষ্টিতে দেখবে, সেলুট করবে, আমি এটাই চাই। কোটা নামের গরু দিতে গিয়ে যে হারে মুক্তিযোদ্ধার উত্তরসূরিদের জুতা(খোঁটা) মারা হচ্ছে সত্যিই নিতে পারছি না। যদি দিবেন তবে আমার ট্যাক্স শতভাগ ট্যাক্স ফ্রী করে দেন, মোটা অংকের সম্মানি ভতা দেন, প্রতিবছর আয়োজন করে আমার বাপ দাদার ভূয়সী প্রশংসা করেন। কিন্তু সেসব না করে সামান্য একটা কোটা বা একপ্রকার অদৃশ্য জুতার মালা পরিয়ে অসম্মানিত করছেন কেন? এই কোটা না দিলেই লোকে আমাকে সম্মান করত, কিন্তু এখন হাসে! কি আশ্চার্য আমি আমার সম্মান পাচ্ছি না! কোটা পাইছি তাই....??!!!

অনগ্রসর জাতির দরকার সুযোগ সুবিধার। সেটা দেয়া হোক। ক্ষুদা লেগেছে ভাত দেন, তা না দিয়ে কোটা নামের ময়লাপানি দিয়ে ভিজিয়ে দিচ্ছেন! কেন?

প্রতিবন্ধীদের বাঁচতে কোটা লাগে না। তাও আবার মাত্র ১% কোটা কোটা দিয়ে তাঁদের ছোট করবার দরকার কি? কোটার খোঁটা বড়ই লজ্জাজনক। এদেশে কোন কোটা না থাকুক। কেউ কাউকে কোনভাবেই খোঁটা না দিক। ভালবাসুক সম্মান দিক। মুক্তিযোদ্ধার নাতি হয়ে মাত্র এইটুকু চাই।

-নাম প্রকাশে অনিচ্ছুক।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.