নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নৃত্য-পাগল ছন্দ,আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনান্দ। আমার এই পথ চাওয়াতেই আনন্দ ....

রাজজাকুর

রাজজাকুর › বিস্তারিত পোস্টঃ

টিভি সাংবাদিকের দৌরাত্ম্য

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১১:৩৮

টিভি সংবাদিকের কাজ হচ্ছে সঠিক তথ্য সরবারহ করা। কোনটি ঠিক কোনটি বেঠিক সে বিষয়ে তো সিদ্ধান্ত দেয়া রিপোর্টারের এখতিয়ারে পড়ে না। রিপোর্টিং তো কোন ব্যক্তিগত মতামত বা কোন দল বা প্রতিষ্ঠানের মতামতকে প্রচার করা নয়। ইদানিং মানবাধিকার সংগঠনগুলো দাবি করছে এমনভাবে রিপোর্ট করা হচ্ছে যে, অপরাধিকে বিচারের কাঠগড়ায় তোলার পূর্বেই অপরাধী সাব্যস্ত হচ্ছেন, যদিও তিনি নিরপরাধী। এতে ভিকটিমের মানবাধিকার ক্ষুণ্ণ হচ্ছে। সকল স্বার্থের উর্ধ্বে উঠে মুক্তচিন্তার মানদন্ডে বিচার করলে রিপোটারের এরুপ চরিত্রকে শুধু প্রশ্নবিদ্ধই নয় ঘৃণা করতে হয়।

মুন্নি সাহার খপ্পরে শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য! শিক্ষক পেটানোর মত বাজে ঘটনার সাথে জড়িতদের প্রতি তীব্রভাবে নিন্দা জানাই। ধরে নিলাম এক শিক্ষক অন্য শিক্ষককে পিটানোর ইন্ধন দাতা। তাই বলে কি এই ইন্ধন দাতা শিক্ষককে অঘোষিত মহিলা দারোগা বা তথাকথিত জার্নালিস্ট মুন্নি সাহা যাচ্ছেতাই কথাদিয়ে পিটাবেন!? কে এই মুন্নি সাহা? টিভি রিপোটার বা অনুষ্ঠান সঞ্চালকের এই কি পেশাদারিত্ব? কিছুদিন আগের এটিএন নিউজের সংবাদে দেখলাম মুন্নি সাহা শাবিপ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অপমানিত করছেন। এতো বড় দুঃসাহস তার হয় কি করে? এই ক্ষমতা তাকে কে দিয়েছে? যত্রতত্র হায়নার মত কামড় বসাচ্ছেন।

মুন্নি সাহা বললেন আমরা ন্যায়ের পক্ষে। এটি তো সত্য যে, একই ব্যপার হয়তো একজনের কাছে ন্যায় আর বিপক্ষজনের কাছে অন্যায়! তো সংবাদ পরিবেশন করতে গিয়ে প্রতিষ্ঠানগুলোই পক্ষপাতদুষ্ট হয়ে পড়েন তাহলে কিভাবে আমরা সঠিক তথ্য পাব?

জার্নালিষ্ট হয়ে তার ব্যক্তিগত মতামতের উপর ভিত্তি করে কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অপমানিত করার শাস্তি হওয়া উচিত। এধরনের উল্মাদ জার্নালিষ্ট এই শিল্পকে ধ্বংস করে দেবেন বলে আশঙ্কা করি। আর যে উপাচার্য থাকাকালীন শিক্ষদের অপদস্থ হতে হয় তার পদত্যাগ দাবী করা অযৌক্তিক কিছু নয়!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:২২

অপু দ্যা গ্রেট বলেছেন: বুল শিট । তাকে কে যে রিপোরটার এর লাইসেনস দিয়েছে । X(

২| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:৩৪

গুলশান কিবরীয়া বলেছেন: কি কথা দিয়ে মুন্নি সাহা পিটিয়েছেন সেটা পরিষ্কার না । যাই হোক এটা ঠিক আছে যে রিপোর্টার তথ্য সংগ্রহ করবে আর সেই তথ্যের ভিত্তিতে রিপোর্ট করবে , নিজের মতামত দেবার জন্য নয় । সে প্রশ্ন করবে কারো প্রতিনিধি হয়ে , নিজের মনগড়া কোন প্রশ্ন করতে পারবে না , এবং সবসময় রেফারেঞ্ছ দিয়ে কথা বলবে । তো মুন্নি সাহা রেফারেঞ্ছ ছাড়া কিছু বলেছিল কিনা , সেটা হল দেখার বিষয় ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.