নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নৃত্য-পাগল ছন্দ,আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনান্দ। আমার এই পথ চাওয়াতেই আনন্দ ....

রাজজাকুর

রাজজাকুর › বিস্তারিত পোস্টঃ

চাপাতি বনাম কলম

১৭ ই মে, ২০১৬ ভোর ৬:০৪

১। চাপাতির ঝনঝনানি প্রতিনিয়ত ধর্মকে আঘাত করছে। চাপাতি দিয়ে কখনই ধর্মকে রক্ষা করা যায় না। ইদানিং সাধারণ গল্প/আড্ডায় কেউ ধর্মের কথা বললে তারদিকে আড়চোখে দেখা হয়! ফলত অনেকে ধর্মের বাণী শোনা ও বলা কমিয়ে দিচ্ছেন! এখন সাধারণ মানুষের ধর্মচিন্তায় চাপাতি বাঁধা হয়ে দাঁড়িয়েছে।

২। যে লিখন মানুষকে ও তার বিশ্বাসকে আঘাত করে সেটা জঞ্জালতুল্য; লেখনীয় নয়। এমনটা যারা করে তাদের লেখক বললে - লেখকদের অসম্মান করা হয়। লেখক তো তাঁরাই - যারা অন্যের বিশ্বাসকে সম্মান করেন।

আসলে লেখনীর জবাব লেখনী দিয়েই দিতে হয়। চাপাতি দিয়ে কখনো কলমের মোকাবেলা করা যায় না। চাপাতি থেকে কলম অনেক বেশি শক্তিশালী। কলম যখন অস্ত্র হয়ে আঘাত হানে তখন এর থেকে ভয়ঙ্কর আর কিছুই হয় না।

৩। প্রথম কার্টুন ছবিতে দেখাযাচ্ছে চাপাতি কলমকে আঘাত করায় কলম থকে রক্ত ঝরছে। দ্বিতীয়টিতে কলম রাগান্বিত হয়ে চাপাতিকে আঘাত করছে ফলে চাপাতি ভেঙ্গে যাচ্ছে। এমনটা হওয়ার আগে রুখে দাঁড়াতে হবে।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৭ ই মে, ২০১৬ সন্ধ্যা ৭:২৫

প্রন্তিক বাঙ্গালী বলেছেন: আমি জানি ইতিহাসের পাতায় অনেক নাস্তিকের নাম আছে তারা অন্যকে খুচা মেরে কথা বলেন নি তারা গাল মন্ধ করেন নি তাদের মতবাদ কেউ গ্রহন করেছেন কেউ বর্জন করেছেন। তবে যারা নাস্তিক ছিলেন তারা সমালোচিতই হয়েছন বেশি।
এখানে আমি অনেকে দেখেছি মুক্ত চিন্তার নাম করে গালাগালি করছে। তারা এতটাই মূর্খ যে তারা জানেনা যে অপরের মতকে শ্রদ্ধা করতে হয়।
আর যারা মানুষ হত্যা করছে তারা তারা এতটাই খারাপ কাজ করছে তাদের নিন্ধার ভাষা আমার জানা নেই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.