নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নৃত্য-পাগল ছন্দ,আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনান্দ। আমার এই পথ চাওয়াতেই আনন্দ ....

রাজজাকুর

রাজজাকুর › বিস্তারিত পোস্টঃ

ক্ষুদে শিক্ষার্থীরা ক্ষমতাবানদের চোখে চোখ রেখে প্রশ্ন করা শিখে গেছে। এই ফিয়ারলেস জেনারেশনটাই আমাদের দরকার।

০৩ রা আগস্ট, ২০১৮ রাত ১০:৩৪

'নিরাপদ সড়ক চাই আন্দোলন' ভবিষ্যতে ক্ষুদে শিক্ষার্থীদের উপর কী নেতিবাচক প্রভাব সৃষ্টি করবে তা ভাবতে গিয়ে ভয় লাগলেও ওরা মোটামুটি ভয়মুক্ত হয়েছে। বাচ্চা হলেও ওরা ক্ষমতাবানদের চোখে চোখ রেখে প্রশ্ন করতে শিখে গেছে। ভালোই হয়েছে; আমাদের ফিয়ারলেস একটা জেনারেশন দরকার ছিল। যারা গাড়ি থামাতে পারে, ভাঙ্গতে পারে আবার সড়কে কিভাবে আইন মেনে গাড়ি চালাতে হয় সেটিও শেখাতে পারে। ৪৭ বছর অন্ধকারে ঘুমিয়ে থাকা জাতিকে এরাই জাগিয়ে তুলবে, দিনের সোনালি আলো দেখাবে।

আগামিতে ওরা যা করবে বলে মনে হয় ...

স্কুলে বা এলাকায় মাননীয় মন্ত্রী মহোদয় এলে তাকে স্বাগত জানানোর জন্য শিক্ষার্থীদের রোদে পুড়ে বা বৃষ্টিতে ভিজে রাস্তায় লম্বা হয়ে দাঁড়িয়ে থাকার যে ট্রেন্ড বাংলাদেশে চালু আছে তা পরিবর্তনের সময় এসে গেছে। এধরনের কুসংস্কারে আচ্ছন্ন মানবতাহীন সম্মান প্রথা আমাদের মেরুদণ্ডহীন শিক্ষক মহল কোনদিন ভাঙ্গতে পারবে না। যা স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা এক মুহূর্তে ধুলায় উড়িয়ে দিতে পারে; দেবেও।

বিশ্বাস করি, আমাদের অপদার্থ সিনিয়র জেনারেশন থেকে স্কুলের শিক্ষার্থীরা যথেষ্ট ম্যচুউড। ওদের পাশে থাকা আমাদের সকলের দায়িত্ব। তাছাড়া রাস্তায় স্বার্থান্বেষী পিচাশ মহল ক্ষতি করবার জন্য ওতপেতে আছে। সারাজীবন দর্শকের ভূমিকা পালন না করে এবার উচিত ওদের সাথে কন্ঠ মিলিয়ে বলা we want justice.

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৩ রা আগস্ট, ২০১৮ রাত ১০:৩৭

ইফতেখার ভূইয়া বলেছেন: ছাত্রদের এই আন্দোলনকে পূর্ণ সমর্থন জানাই। পাশাপাশি ভাষার প্রতিও কিছুটা নজর দেয়ার অনুরোধ জানাই। আন্দোলন, ক্ষোভ সম্পূর্নভাবে যৌক্তিক, কিন্তু তাদের কিছু প্ল্যাক্যার্ডের ভাষা অতি নিন্মমানের এবং নিন্দনীয়। অসুন্দরকে সুন্দর বলার অবকাশ নেই। আন্দোলন চলুক দুর্বার গতিতে।

২| ০৩ রা আগস্ট, ২০১৮ রাত ১০:৪৪

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: সাবাস বাচ্চারা।

৩| ০৩ রা আগস্ট, ২০১৮ রাত ১০:৫৮

খায়রুল আহসান বলেছেন: আপনার বিশ্বাসের সাথে আমার বিশ্বাসটুকুও যোগ করে দিলাম। আপনার বক্তব্য ও আশার সাথে সহমত।
পোস্টে প্লাস + +

৪| ০৩ রা আগস্ট, ২০১৮ রাত ১১:১৬

শ্বেত ছায়া বলেছেন: যাদের মনে অপরাধ আচ্ছন্ন তারাই ঝুকবে। কিন্তু রাস্তায় নেমে পড়া শিক্ষার্থীরা তো কোন অপরাধ করছে না। তাহলে তারা ভয় পাবে কেন? কেন ঝুকবে? তবুও তাদের নির্মম ভাবে পেটানো হয়েছে। যেন একাত্তরের অপরাধী তারা! কিন্তু বেপরোয়া গাড়ি চালকেদের আইনের আওতায় আনার কোন খবর নেই।

৫| ০৩ রা আগস্ট, ২০১৮ রাত ১১:৩৪

জুনায়েদ বি রাহমান বলেছেন: আমাদের শিশুরা অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করা শিখে গেছে এটা অবশ্যই ভালো সাইন।

৬| ০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ১:২২

রাজজাকুর বলেছেন: আন্দোলন চলুক দুর্বার গতিতে।

৭| ০৪ ঠা আগস্ট, ২০১৮ সকাল ১১:১১

রাজীব নুর বলেছেন: ১৯৭১ সালে পুলিশ লাইনে থাকা এক 'চ্যাটের বাল' কে আমি চিনি৷ যিনি থ্রি নট থ্রি দিয়ে পাকিস্তানিদের রুখে দাঁড়িয়েছিলেন। সেই 'চ্যাটের বাল' এর প্রতি শ্রদ্ধা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.