নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নৃত্য-পাগল ছন্দ,আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনান্দ। আমার এই পথ চাওয়াতেই আনন্দ ....

রাজজাকুর

রাজজাকুর › বিস্তারিত পোস্টঃ

তথাকথিত ভালোবাসা মারাত্বক অপরাধ

১৪ ই ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৫:০৮

ইদানিং একটা কথা শোনা যায়, '#ভালবাসায়_অন্যায়_নেই বা #ভালবাসা_অপরাধ_নয়'। কিন্তু সেটি কিসের ভিত্তিতে বলা হয়, জনাব? এখানে আসলে কোন ভালোবাসাকে বোঝানো হয়? কারা এই বাক্যের মিসইউজ করেছে?
বাবাকে ভালবাসার অনুভূতি একধরনের কিন্তু বয়ফ্রেন্ডকে ভালবাসার অনুভূতি সম্পূর্ণ অন্যরকম। মাকে ভালবাসার অনুভূতি একরকম কিন্তু প্রিয়তমাকে ভালবাসার অনুভূতি ভিন্নরকম। তাই স্বাভাবিকভাবে অনুমেয়, 'ডাল মে কুছ কালা হে'!
টিভি সিনেমায়, শিল্প সাহিত্যে সবস্তরে এই বাক্যের ভুল অর্থ ব্যবহার করে যাবতীয় অবৈধ ভালবাসাকে বৈধতার লেভেলে প্রচার করা হয়। এদের উদ্দেশ্য একটাই- তা হলো 'ব্যবসা'।

যারা চিপায় চাপায় ফুল বিতরণ করে ও গ্রহন করে তাদের ব্যপারটা সুরসুরি জনিত। সুরসুরিকে বৈধতা দেয়ার ক্ষেত্রে এঁদের উৎসাহের সীমা নাই। জনসংখ্যা বেড়ে যাওয়ায় চিরিয়াখানা কিংবা গাছতলাতে যায়গা না পাওয়াতে এঁরা খানিকটা মুস্কিলে পড়েছে। ফলে এঁরা রিক্সাগুলোকেই বানিয়ে ফেলেছে একেকটা #ভ্রাম্যমাণ_পতিতালয়।

আরেকটা শ্রেণী আছে যারা ঝোঁকে মাতাল। যারা না বুঝেই কার্ড পাঠায়, হুদাই এসএমএস করে যদিও তাতে হয়তো বানান ভুল থাকে, বক্তব্য গোছানো থাকে না। তাতে তাদের কিছু যায় আসে না। এরা একটা কিছু পেলেই হলো- মাস্তি করতে হবে।

মোটাদাগে সহজ করে বলি, যা বলছিলাম- 'ভালবাসা তখনি অপরাধ যখন এটি বৈধতার সীমাকে অতিক্রম করে'। এই তথাকথিত ভালবাসার নামে বেহায়াপনা এবং এটির প্রচার ও প্রকাশ মারাত্মক অপরাধ।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৫:২৫

নেওয়াজ আলি বলেছেন: বেশ লেখা।

১৪ ই ফেব্রুয়ারি, ২০২০ রাত ৮:২০

রাজজাকুর বলেছেন: অনুপ্রানিত বোধ করছি।

২| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৫:৫৯

নীল আকাশ বলেছেন: লেখায় ১০০% স হ ম ত।

৩| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:২৩

রাজীব নুর বলেছেন: প্রেম ভালোবাসার মধ্যে একটু ছোয়াছুয়ি থাকবেই এটা বেহায়াপনা না।

১৪ ই ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৫৬

রাজজাকুর বলেছেন: এই বিশ্ব তথাকথিত ভালবাসা দিবসের নাম করে কত যে নারী তার সতীত্ব কে উৎসর্গ করবে, কত পূরুষ তার পৌরুষত্বের উদ্দাম লীলা খেলায় মত্ত হবে তাদের জৈবিক চাহিদা মেটানোর জন্য। কত নারী-পূরুষ, ছেলে-মেয়ে নিশিদ্ধতার কারনে চিপায় গিয়ে তাদের উশৃঙ্খলতার পূর্ন বহিঃপ্রকাশের মধ্যদিয়ে একে অন্যের ঠোঁটে বিষ ঢেলে দিবে তার ইয়ত্তা নেই। সব কিন্তু এই দিন থেকে শুরু হবে, এর পর থকে চলবে নিয়মিত।

ভালবাসার নামে বেহায়াপনার বিরুদ্ধে তীব্র নিন্দা জানাই। এসব তথাকথিত ভালোবাসার বুকে লাথি মারি! হাস্যকর লাগে নিজেদের জৈবিক চাহিদা মেটানোর জন্য ঘটাকরে একটা দিনকে নির্বাচন করে মানুষের সততা নিষ্ঠা শুদ্ধতা,সতীত্ব নিয়ে পৈচাশিক ভাবে খেলা চলছে। আর বলছেন প্রেম ভালোবাসার মধ্যে একটু ছোয়াছুয়ি থাকবেই এটা বেহায়াপনা না। বৈধ আর অবৈধ দুটির মধ্যকার তফাৎ আমরা ভুলতে বসেছি। দুঃখজনক।

৪| ১৫ ই ফেব্রুয়ারি, ২০২০ সকাল ১০:১৩

রাশিয়া বলেছেন: আপনি তো জৈবিক চাহিদায় চলে গেলেন। আমি মনে করি মন দেয়া নেয়া পর্যন্ত ঠিক আছে। কিন্তু অবিবাহিত ছেলেমেয়েদের একসাথে ঘাড়ে হাত দিয়ে গল্প করা, রিকশায় পাশাপাশি বসে ঘুরাঘুরি করা এমনকি হাত ধরাও অন্যায়। মেয়েদেরকে বিশেষ করে এই ব্যাপারে কঠোর হতে হবে। ছেলেকে চান্স দিলেই সে মেয়েকে সস্তা ভাববে, আর আগ্রহী হবেনা। হাত ধরতে না দেয়ায় ছেলে যদি ব্রেকআপ চায়, তাহলে মেয়ের মনে করা উচিত, সময় মত ফ্রড ধরা খেয়েছে।

৫| ১৫ ই ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:০১

নতুন বলেছেন: আপনার জীবনে প্রেম আসুক এমনটাই কামনা করি।

আপনি বেশ frustration এ আছেন বলে মনে হচ্ছে :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.