নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

ক্রিকেট বিশ্বকাপ, কোপা আমেরিকা ও The Hurt Locker সিনেমা রিভিউ।

০৯ ই জুলাই, ২০১৯ সকাল ১১:৫২



দেখতে দেখতে ক্রিকেট বিশ্বকাপ শেষ হতে চলছে, মনে হচ্ছে কয়েকটা দিন আগেইতো শুরু হয়েছিল যেখানে অনেকের প্রত্যাশা ছিল বাংলাদেশ দল অন্তত সেমি ফাইনাল পর্যন্ত যাবে। দেখতে দেখতে কোপা আমেরিকা শুরু হলো এবং শেষও হয়ে গেলো। এবারেও আফসোস যে মেসির আর্জেন্টিনা শিরোপা জিততে পারলোনা। ব্রাজিল দলকে অভিনন্দন তারা যে নিজেদের মাটিতে খেলে শিরোপা জিততে পেরেছে। দুইটা বড় বড় টুর্নামেন্ট চলাকালীন সময়েও আমি সময় বের করেছি কিছু টিভি সিরিজ ও সিনেমা দেখার। সিনেমাতো আর হলে গিয়ে দেখার সময় নাই যা দেখার নেটফ্লিক্স, আমাজন প্রাইম বা হুলুতেই দেখা লাগে। সেরকমই ২০০৯ সালের একটি সিনেমা The Hurt Locker দেখলাম। সিনেমাটি যদিও এর আগে ঐ ২০০৯তেই দেখেছিলাম তাও আবার দেখলাম।



প্রথমেই আসি ক্রিকেট বিশ্বকাপ নিয়ে। বহুদিনের অপেক্ষায় থাকার ক্রিকেট বিশ্বককাপ শুরু হলো এবং শেষও হতে চলছে। এইতো সেদিন করেই শুরু হলো বিশ্বকাপ। শুরুটা দক্ষিণ আফ্রিকার জন্য অতটা সুখকর ছিলনা। সবাই কথা বলছিল বাংলাদেশ নিয়ে যে এবার যে দল নিয়ে টাইগাররা খেলবে সেই দল অন্তত সেমি ফাইনাল পর্যন্ত যাবে। সেমি ফাইনালতো দূরের কথা তাদের পার্ফরমেন্স দুই একটা ম্যাচ ছাড়া একদমই ভালো ছিলনা। সাকিবের খেলা দারুন লেগেছে কারণ প্রতিটি ম্যাচে তার পার্ফরমেন্স ছিল দূর্দান্ত। সাকিব যদি তার অধিনায়ক থেকে সাপোর্ট পেত তাহলে এই বাংলাদেশ দল অন্য রকম হতো। মাশরাফির একদম জিরো পার্ফরমেন্স ছিল। আসলে বিশ্বকাপের সেমি ফাইনাল বা বিশ্বকাপ জেতানোর জন্য দলের মধ্যে সাকিবের মতো খেলোয়াড় থাকাটা যেমন জরূরি ঠিক সেরা অধিনায়ক থাকাটাও জরূরি। উদাহরন সরূপ কাপিল দেব, ইমরান খান আর স্টিভ ওয়াহর কথা বলা যেতে পারে। তারা শুধু বিচক্ষণ অধিনায়কই ছিলেন না, তারা তাদের সেরা খেলাটাও খেলতো। মাশরাফির খেলা দেখে খুব হতাশ হয়েছি।



বিশ্বকাপ ক্রিকেট চলতে চলতে শুরু হলো কোপা আমেরিকা ও সেটা শেষও হয়ে গেলো। ব্রাজিলে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্ট অবশেষে ব্রাজিলের কপালেই জুটলো। ব্রাজিল দলে ফারমিনো, কুতিনহো ও জেসুস এর মতো দূর্দান্ত সব খেলোয়াড় আছে দেখে ব্রাজিলকে ওত বেগ পেতে হয়নি শিরোপা জিততে। তবে, মেসি কেনো আর্জেন্টিনা দলকে নিয়ে জিততে পারেনা সেটা একটা ভাববার বিষয়। বার্সেলোনায় এতো ভালো খেলে অথচ জাতীয় দলকে জিতাতে পারেনা সেটা ভাবতে কষ্ট লাগে। তাহলে কি মেসি বার্সেলোনার সেরা খেলোয়াড় হিসেবেই পরিচিতি পাবে?



এই সকল খেলাধুলার মধ্যেই সিনেমা দেখলাম নেটফ্লিক্সে। The Hurt Locker সিনেমাটি আরেকবার দেখলাম। সিনেমাটি সেই ২০০৯ সালে দেখেছিলাম। আমার এক বন্ধুর বাসায় বসে দেখেছিলাম। ম্যুভিটি বেশ ভালো লেগেছিল। চমৎকারভাবে ফুটিয়ে তোলা হয়েছিল এক একটি দৃশ্য। ইরাক যুদ্ধ নিয়ে নির্মিত এই ছবি। ছবিটি প্রথম থেকেই সাসপেন্সে ভরা। এই সিনেমাটি কয়েকটি অস্কার জিতেছিল। Best Picture, Best Director, Best Original Screenplay ক্যাটাগরীতে অস্কার জিতেছিল। Kathryn Bigelow প্রথম নারী যিনি সেরা পরিচালক হিসেবে অস্কার জিতেন। সব মিলে আমি দেব ৯.৫/১০।


মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৯ ই জুলাই, ২০১৯ বিকাল ৩:০৯

রাজীব নুর বলেছেন: মাশরাফির খেলা দেখে আমিও হতাশ হয়েছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.