নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

এক ভয়ের কাহীনি

১৩ ই অক্টোবর, ২০২০ দুপুর ১২:৫৬

কয়েক বছর আগের ঘটনা। তখনও বাংলাদেশে। নতুন দেশে আসার পর আর কাজের ব্যস্ততার কারণে বলতে গেলে ঘটনাটি একেবারে ভুলেই গেছিলাম। তবে কিছুদিন আগে ছোট ভাই দেশ থেকে কল দিয়েছিল। আমার বেলায় যেটা ঘটেছিল ওরও কিছুদিন আগে সেটা ঘটেছে। ভয় পেয়েই আমাকে সে কল দিয়ে জানালো। ঘটনাটি বারেবারে মনে পড়ছে। মূল ঘটনায় চলে যাই।

রাতে হঠাৎ যখন ঘুম ভাঙলো তখন বাজে রাত ২.৩০। ঠিক একই সময় গত কয়েক রাতে ঘুম ভেঙেছে। বুঝলাম না কেনো। তবে গত কয়েকদিন টয়লেট লেগেছিল দেখে ঘুম ভেঙেছিল আজকেতো আর টয়লেট লাগেনি। এমনিতেই ঘুমাতে গিয়েছিলাম ১২টার দিকে। একটা এ্যাকসন সিনেমা দেখছিলাম। ঘুমাতে যাবার আগে মোবাইলে ফেসবুক ইউজ করছিলাম। দু'একজনের স্ট্যাটাসে লাইক দিচ্ছিলাম ও কমেন্ট করছিলাম। কখন যে ঘুমিয়ে গেছি টের পেলাম না।

রাত ২.৩০ এ ঘুম থেকে উঠে কিছুক্ষণ বিছানাতেই ছিলাম। পানি পিপাসা লেগেছিলো দেখে উঠতে হলো। শোবার ঘরে পানির বোতল আর গ্লাস আনতে খেয়াল ছিলনা। ডাইনিং রুমে গেলাম। বারান্দার দরজাটা খোলা ছিলো। বাতাস আসছিলো। বেশ ভালই বাতাস আসছিলো। ঝিরঝির করে আবার বৃষ্টিও হচ্ছিলো। পানি খেয়ে ভাবলাম বারান্দায় গিয়ে কিছুক্ষণ বসে থাকি। বারান্দার দরজার সাথে হেলান দিয়ে দাড়িয়ে আছি। অমনি খেয়াল করলাম বাসার সামনে যে গাছ আছে সেই গাছের নিচে কে যেন দাড়িয়ে আছে। এতো রাতেতো আর বুঝা যায় না স্পষ্টভাবে তবে সেটা সাদা কাপড় পরীহিত একজন দাড়িয়ে আছে সেটা ভালোভাবেই বুঝলাম। আর সে সরাসরি আমার দিকে লক্ষ্য করেই তাকিয়ে আছে। আমি নড়াচড়া করলাম না। তার দিকে তাকিয়ে আছি। এতো রাতে এই বৃষ্টির মধ্যে কে দাঁড়াতে পারে?

কিছুক্ষণ একইভাবে থাকার পর আমি ঘরে ঢুকেে পরলাম। এবার জানালার পর্দা সামান্য সরিয়ে দেখতে থাকলাম। তাকিয়ে দেখি গাছের নীচে কেউ নেই। ৩--৪ সেকেন্ডের জন্য কিভাবে উধাও হয়ে গেলো তা বুঝতে পারলাম না। ভালো করে খেয়াল করলাম। সে কি ওখান থেকে সরে গেলো? ঘরের লাইট এমনিতে বন্ধ ছিল তার ওপর ঠিক ঐ সময়েই ইলেক্ট্রিসিটি চলে গেলো। মুহুর্তের মধ্যে ঘুটঘুটে অন্ধকার হয়ে গেলো চারদিক। আমি আবারও জানালার পর্দা সরায়ে দেখতে থাকলাম। আমাদের বাসার গেটের আওয়াজ পেলাম। আমাদের বাসার গেটটা যখন খোলা হয় তখন সেটার আওয়াজ আমি বুঝতে পারি। আমি ঠিক স্পষ্ট টের পেলাম গেট খোলার শব্দ। কেমন যেন ভয় ভয় লাগছিল। কি করবো বুঝছিলাম না। দৌড় দিয়ে শোবার ঘরে যাবো নাকি কেউ গেটের ভিতর ঢুকেছে কিনা সেটা দেখবো তা বুঝছিলাম না। গাছের নীচে যাকে দেখলাম সেইবা কই গেলো? নাকি সেই গেট খুলে ভিতরে ঢুকেছে? আসলে ভয় লাগলে তখন মাথার মধ্যে অনেক রকম চিন্তা মাথার মধ্যে ঘুরপাক খায়।

কোনো কিছু না করে আমি ঘুপটি মেরে ডাইনিং রুমের সোফায় বসে পরলাম। চুপচাপ বসে আছি। ডাইনিং রুমের ওয়ালে বড় একটা দেয়াল ঘড়ি আছে। ঠিক রাত ৩টার সময় জোড়েজোড়ে ঘন্টা বেজে উঠলো। হঠাৎ ঘন্টা বেজে উঠাতে রীতিমতো চমকে উঠলাম। ঠিক ঐ সময়ে রান্নাঘর থেকে কার যেন পায়ের আওয়াজ পেলাম। চুপচাপ পরিবেশে পায়ের আওয়াজ যেমন স্পষ্ট শোনা যায় ঠিক সেরকমভাবে শুনতে পেলাম। সোফা থেকে উঠে গিয়ে দেখবো নাকি জোড়ে চিৎকার দিয়ে বউকে ডাকবো সে রান্না ঘরে কিনা??

আমি খুব ভয় পাচ্ছিলাম। এমনিতেই হরোর মুভি দেখি না ভয় লাগে দেখে তার মধ্যে আবার এসব কি হচ্ছে? হাসির আওয়াজ পাচ্ছি। ওটা যেনোতেনো হাসির আওয়াজ ছিল না। ভয়ে আমার লোম খাড়া হয়ে গেলো। হাসির আওয়াজটাতো আমার পিছনে বারান্দা, সেই বারান্দা থেকেই আসছিল। হিহ হিহ হিহ হিহ করে হাসছিল কে যেনো। সে যদি বারান্দার দরজা দিয়ে ঘরে ঢুকে পরে!!! ইসস! কি করলাম আমি। দরজাটা বন্ধ করতে খেয়াল ছিল না।

ঐ দিকে রান্না ঘর থেকে যে হাটাহাটির শব্দ পাচ্ছিলাম সেই হাটাহাটির আওয়াজটি এবার উপরতালা থেকে পেলাম। মনে হচ্ছে কে যেনো তড়িঘড়ি করে হাটাহাটি করছে। আমি একেবারেই স্পষ্ট শুনতে পেলাম। এসব আমার কোনোটাই মনের ভুল নয়। আজও ঐ ঘটনা মনে করলে চমকে উঠি। কি হয়েছিল সেই রাতে? আমি ভুলতেই বসেছিলাম ঘটনাটি। ছোট ভাই ফোন দিয়ে ঐ একইরকম কাহীনি বলাতে আবার মনে পড়লো ঘটনাটি।

কিছু রহস্য আছে সেটা রহস্যই থেকে যায়।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৩ ই অক্টোবর, ২০২০ দুপুর ২:৩৫

ভুয়া মফিজ বলেছেন: কোন পরী টরী এসেছিল হয়তো। আপনার ভয়কে অনাগ্রহ ভেবে চলে গিয়েছে। এখন আপনার ভাইয়ের উপরে ট্রাই মারছে। আপনাদের দু'জনের চেহারায় সাদৃশ্যের পরিমান কেমন? :-B

২| ১৩ ই অক্টোবর, ২০২০ বিকাল ৩:৪০

রাজীব নুর বলেছেন: এরকম কোনো ঘটণাই ঘটে নাই। আপনার ব্রেন এই ঘটনা বানিয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.