নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার লেখা আপনাদের কথার সাথে মিলবেনা এটাই সত্য। কারন কেউতো একজন থাকা চাই যে আলাদা ভাবে দুনিয়াকে দেখবে। আপনি পজিটিভ ভাবে আমার লেখা পড়লে আপনাকে স্বাগতম। আর নেগেটিভ ভাবনা নিয়ে পড়লে আমার কিছু করার নাই। ভালো চিন্তা করুন। দেশ, জাতি, আর ধর্মকে ভালোবাসুন।

আব্দুল্লাহ্ আল মামুন

মোঃ আব্দুল্লাহ আল মামুন

আব্দুল্লাহ্ আল মামুন › বিস্তারিত পোস্টঃ

আজ বিগ বি, শাহেন শাহ অমিতাভ বচ্চন এর জন্মদিন, (শুভ জন্মদিন এ বি)

১১ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১:১২

১১ অক্টোবর ১৯৪২ সালে তার জন্ম। তিনি ‘বিগ বি’, বলিউড ‘শাহেনশাহ’। সত্তরের দশকের ‘অ্যাংরি ইয়াংম্যান’। তার ভরাট কণ্ঠ এবং অভিনয় জাদুতে মুগ্ধ গোটা বিশ্ব। বলছি অমিতাভ বচ্চনের কথা। আজ তিনি ৭৬ বছরে পা দিলেন।
ভারতীয় সিনেমায় অবদানের জন্য ২০১৫ সালে তাকে পদ্মবিভূষণ সম্মান প্রদান করা হয়। শুধু তা-ই নয়, ফ্রান্সের তরফ থেকে ২০০৭ সালে ‘নাইট অব দ্য লন্ডন’ সম্মাননা লাভ করেন তিনি। ৭৬ বছর বয়সেও ঝলমলে এই অভিনেতা বক্স অফিসে টক্কর দেন এই প্রজন্মের অভিনেতাদের সঙ্গে।




অমিতাভ অভিনিত ছবি : অমিতাভ অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে ‘আনন্দ’, ‘পরওয়ানা’, ‘রেশমা ঔর শেরা’, ‘বাওয়াটি’, ‘বম্বের টু গোয়া’, ‘জঞ্জীর’, ‘অভিমান’, ‘নেমক-হারাম’, ‘কুঁওয়ারা বাপ’, ‘দোস্ত’, ‘রোটি কাপড়া অর মকান’, ‘মজবুর’, ‘চুপকে চুপকে’, ‘দিওয়ার’, ‘শোলে’, ‘কাভি কাভি’, ‘অমর আকবর অ্যান্থনী’, ‘কসমে ওয়াদে’ ‘ত্রিশূল’, ‘মুকদ্দর কা সিকান্দর’, ‘মিস্টার নটবরলাল’, ‘কালা পাত্থার’, ‘দোস্তানা’, ‘সিলসিলা’, ‘রাম বলরাম’, ‘শান’, ‘লাওয়ারিস’, ‘শক্তি’, ‘ডারনা জারুরি হেয়’, ‘কাভি আল বিদা না কেহনা’, ‘বাবুল’, ‘একলাব্য: দ্যা রয়্যাল গার্ড’, ‘শুটআউট এট লক্ষান্ডওয়ালা’, ‘ঝুম বারাবার’, ‘সরকার রাজ’, ‘গড তুসি গ্রেট হো’, ‘দ্যা লাস্ট লেয়ার’, ‘দিল্লি সিক্স’, ‘আলাদিন’, ‘রান’, ‘তিন পাত্তি’, ‘কান্ডাহার’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘ব্ল্যক’, ‘পা’, ‘চিনি কম’, ‘ভূতনাথ রিটার্নস’, ‘পিকু’ প্রভৃতি।
অমিতাভ একজন সব্যসাচী, তিনি দুহাতেই ভালো লিখতে পারেন।তিনিই প্রথম এশিয়ান অভিনেতা যার মোমের মূর্তি লন্ডনের মাদাম তুসো মিউজিয়ামে রাখা হয়েছিল।অমিতাভ আমিষ ছুঁয়েও দেখেন না। তিনি যে পুরোপুরি একজন নিরামিষভোজী!

ছবি =গুগল। তথ্য সূত্র উইকিপিডিয়া।।আমি আর বিশেষ কি লিখবো। জা আছে সব উইকিপিডিয়া তে আছেই।শুভ জন্মদিন শাহেনশা, । শুভ জন্মদিন বিগ বি।।


অমিতাব বচ্চন এর মুভি ক্লিপShahenshah {HD} -

মন্তব্য ৭ টি রেটিং +২/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১১ ই অক্টোবর, ২০১৮ দুপুর ১:২১

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: শুভ জন্মদিন
.....................................
শুভ কামনা

২| ১১ ই অক্টোবর, ২০১৮ দুপুর ২:৫৪

কে ত ন বলেছেন: মহাবীর ভীষ্ম চরিত্রে তার অনবদ্য অভিনয় দেখার জন্য মুখিয়ে আছি। কবে যে বেরুবে!

১১ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৩:২১

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: আমিও।

৩| ১১ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৩:১৪

রাজীব নুর বলেছেন: গ্রেট অভিনেতা।

৪| ১২ ই অক্টোবর, ২০১৮ দুপুর ২:৪৭

ডি মুন বলেছেন: Happy Birthday Big B :)

৫| ১২ ই অক্টোবর, ২০১৮ দুপুর ২:৫১

সেলিম আনোয়ার বলেছেন: শাহেন শা মুভির একটি ক্লিপ দিলে ভালো হতো। ছোট বেলায় হিন্দী মুভি বলতে ধর্মেন্দ্র আর অমিতাভ । শোলে ছবিতে তার অনবদ্য অভিনয় আর এরপর ক্রমাগত নিজেকে ছাড়িয়ে যাওয়া অমিতাভ অতুলণীয়। শুভজন্মদিন অমিতাভজি।।

১২ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৫:২৯

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: অমিতাব বচ্চন এর মুভি ক্লিপShahenshah {HD} -

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.