নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আবু হেনা মোঃ মাসুদ (রাসেল)

দি রিফর্মার

যা ভাল তা ভাবতে চাই,যা ভাবি তা করতে চাই,সুন্দর পৃথিবী গড়তে চাই।

দি রিফর্মার › বিস্তারিত পোস্টঃ

আমার সন্তান বেঁচে থাকুক হাজার বছর।

৩১ শে জুলাই, ২০১৬ সকাল ১০:১৬


একটা কিছু করুন- অনুরোধ জানাই পরিবারের বাবা-মাকে, অনুরোধ জানাই রাষ্ট্রকে। আমরা কেমন যেন খাপ ছাড়া নিশ্চিন্তভাবে সময় গুলো পার করছি। আমরা ভেবে বসে আছি অন্য পরিবারে যাই হউক আমার পরিবার ঠিক আছে। এই দুর্বলতার সুযোগে আমার আদরের সন্তানকে ছিনিয়ে নিয়ে যাচ্ছে অন্য কেউ। সন্তান বেড়ে উঠছে ভিন্ন আদর্শে। রাষ্ট্র হারাচ্ছে তার অমূল্য সম্পদ-অগামীর ভবিষ্যৎ। এর পেছনের কারণ হলো আমরা মুখে যতটা নীতি আদর্শের বুলি আওড়াই বাস্তবে হয়তো আমরা তার বিপরীত। এই দৈত আদর্শের কুৎসিত রূপ একটি কোমল তরুণ মস্তিষ্ক গ্রহণ করতে প্রস্তুত নয়। তাই সে চায় সংস্কার। আদর্শবান সমাজ প্রতিষ্ঠায় তার মন এদিকে সেদিক ছুটে যায়। কিন্তু অবস্থাদৃষ্টে সে হতাশ। ব্যাক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় সর্বস্তরে সে এক ধরণের শূন্যতা অনুভব করে। আর এই শূন্যতা পূরণ করতে পারে আদর্শ ভিত্তিক রাজনীতি ও সঠিক ধর্মীয় মূল্যবোধ। কিন্তু হায়! সে যে পিপাসায় ছুটে বেড়াচ্ছে তার আর কোনো গতি হয় না। ক্লান্ত তরুণ একসময় মরীচিকার মতো দেখে ভিন্ন আদর্শ।সে মনে করে হয়তো এই ভিন্ন আদর্শ তার পিপাসা মিটাতে সক্ষম হবে। উজ্জীবিত হয়ে সে ছুটে যায় মরীচিকার পানে। কিন্তু বাস্তবতা উপলব্ধি করার আগেই সে তার জীবনটাকে উৎসর্গ করে দিচ্ছে আদর্শের নামে। বরণ করে নিচ্ছে করুন পরিণতি। কোন একদিন দেখবো আমার সন্তান নিখোঁজ। কিছুদিন পর বলতে হবে আমি আমার সন্তানের লাশ গ্রহণ করতে চাই না। তার লাশ পঁচে গলে নিঃশেষ হয়ে যাক।

তাই আমাদের সন্তানদের বাঁচাতে হলে আমাদেরকে হতে হবে আদর্শবান আর রাষ্ট্র হতে হবে দুর্নীতি মুক্ত। তবেই আশা করা যায় সুন্দর ভবিষ্যতের।

আমরা চাই আদরের সন্তান বেঁচে থাকুক হাজার বছর।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৮ ই আগস্ট, ২০১৬ রাত ১০:০৫

ডঃ এম এ আলী বলেছেন: খুবই একটি মুল্যবান পোষ্ট । আপনার এ বক্তব্যের সাথে সহমত
আমাদের সন্তানদের বাঁচাতে হলে আমাদেরকে হতে হবে আদর্শবান আর রাষ্ট্র হতে হবে দুর্নীতি মুক্ত। তবেই আশা করা যায় সুন্দর ভবিষ্যতের।
আমরা চাই আদরের সন্তান বেঁচে থাকুক হাজার বছর।


শুভেচ্ছা রইল

১৫ ই আগস্ট, ২০১৬ দুপুর ১:৪৯

দি রিফর্মার বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.