নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সমাজ পরিবর্তনের স্বপ্ন দেখি....

মো: হাসানূর রহমান রিজভী

একদিন তুমি এসেছিলে ভবে,কেঁদেছিলে তুমি হেসেছিলো সবে... এমন জীবন করিবে গঠন,মরনে হাসিবে তুমি কাঁদিবে ভূবন......

মো: হাসানূর রহমান রিজভী › বিস্তারিত পোস্টঃ

সাধু সাবধান!!!

২০ শে আগস্ট, ২০১৬ ভোর ৪:১৬

চাঁদগাজি কে নিয়ে লিখে সবাই সেলিব্রটি হয়ে যাচ্ছে তাইলে আমি বাদ যাব ক্যান??আসুন আমরা তার নাম নিয়ে প্রথম ময়না তদন্ত চালাই!এই ভদ্রলোক (ভিন্নমতে অভদ্র) আল্লাহর দুনিয়ায় এত নাম থাকতে ওনার প্রো নেম চাদগাজি কেন রাখল? চাদগাজি সন্ধি বিচ্ছেদ করলে দারায় চাঁদ(চন্দ্র)+গাজী(জীবিত)।অর্থাৎ যে চন্দ্র জীবিত।আসলেই কি উনি জীবিত চন্দ্র
মোটেই না,উনি সর্বোচ্চ জীবিত ১০০ পাওয়ারের ফিলিপস বাত্তি হইতে পারেন,যাহা বেশি বিদ্যুৎ খায়,বিনিময়ে আলো কম দেয় আবার গরমও হয়।একটাই সুবিধা ইলিশ মাছের কাটা ছারানো সহজ!!

এবার ওনার মুক্তিযুদ্ধ প্রসঙ্গ।ভদ্রলোক দাবি করেন উনি মুক্তি যোদ্ধা!আসলেই কি তাই??আমার মতে একজন মুক্তিযোদ্ধা কখনই যাদের জন্য যুদ্ধ করেছেন তাদের কমেন্টে আক্রমনাত্বক মন্তব্য করতে পারেন না।সেহেতু ওনার মুক্তিযোদ্ধা সনদ পরিক্ষার দাবি রাখি।।

ওনার পোস্ট এতো পপুলারিটি কেন পায়?? যেহেতু ওনার নাম এবং সনদ সম্পর্কে আমরা একটি প্রাথমিক ধারনা পেয়েছি তাই এক্ষেত্রে অনুমান করে বলতেই পারি এক্ষেত্রেও উনি চতুরতার আশ্রয় নিয়ে থাকেন বলেই আমার ধারনা! যেমন শ-খানেক ফেইক আইডি খুলে... ব্লা ব্লা ব্লা।

ব্লগে ভাল লেখকের অভাবও চাদগাজির মত সস্তা লেখককে পপুলারিটি এনে দিতে পারে।সেক্ষেত্রে আমরা একটা কমিউনিটি গঠন করে চাদগাজির মত সস্তা লেখকে প্রতিহত করতে পারি।এজন্য ফেবুতে একটা গ্রুপ খুলে, একটা ইভেন্টের আয়োজন করা যেতে পারে।সেই মতে একটি গেটটুগেদার করে আমরা একটা কমিটি গঠন করে চাদগাজি কে হটিয়ে দিতে পারি।

আমরা সম্মিলিত ভাবে সামুর কাছে আবদার করে পারসোনাল ব্যান অপশান চালু করিয়ে নিতে পারি,যেন ওইসব সস্তা লেখকদের ব্যন করে আমাদের পোস্ট গুলো সস্তা কমেন্টের হাত থেকে বাঁচাতে পারি।

চাদগাজি কে শায়েস্তা করার ১০১ টি উপায় এবং তার ১০০১ টি ভুল নিয়ে একটি পোস্ট দিলে কেমন হয়?? আপনাদের মূল্যবান মতামত আশা করছি...

মন্তব্য ১৫ টি রেটিং +০/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ২০ শে আগস্ট, ২০১৬ বিকাল ৪:০৬

চাঁদগাজী বলেছেন:


"চাঁদগাজী" হচ্ছে ফেনী উপজেলায়, ফেনীর দক্ষিণে একটি গ্রামের নাম; এই গ্রামে, ১৯৭১ সালে আগস্ট মাসে বাংলাদেশর মুক্তিযোদ্ধাদের 'জেড-ফোর্স' (১ নং সেক্টর) ও পাকীদের মাঝে এক সপ্তাহ যুদ্ধ হয়; এক সপ্তাহ যুদ্ধের শেষে, রাত ১টা দিকে উইথড্র হয়; মেজর জিয়ার অনুপস্হিতিতে উইথড্র হওয়াতে এটা নিয়ে মেজর জিয়া ভয়ংকর ক্ষেপে গিয়েছিলেন।

এই জায়গাটি আমার জীবন থেকেও বড়।

২০ শে আগস্ট, ২০১৬ বিকাল ৪:৩০

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: যুদ্ধটি উইথড্র হয়েছিল কেন??মেজর সাহেব ক্ষেপেছিলেনইবা কেন??

২| ২০ শে আগস্ট, ২০১৬ বিকাল ৪:১৭

চাঁদগাজী বলেছেন:



কিছু ব্লগারের পাগলামীর কারণে, শুধু সামুতে ব্যান খেয়ে ৫/৬ টা নিক হারায়েছি; আরো অন্য ব্লগেও ব্যান করেছে; যাক, আমি চেস্টা করছি টিকে থাকার জন্য।

২০ শে আগস্ট, ২০১৬ বিকাল ৪:৩৫

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: দূঃখ আপনাকে আক্রমন করে পোস্ট দিলাম অথচ শুধু আপনিই কমেন্ট করলেন!
আমিও চাই আপনি সব বাধা কাটিয়ে টিকে থাকুন।টিকে থাকাটাই আমাদের কাছে মূখ্য।

৩| ২০ শে আগস্ট, ২০১৬ বিকাল ৪:৫৬

প্রবাসী দেশী বলেছেন: যুদ্ধটি উইথড্র হয়েছিল কেন??মেজর সাহেব ক্ষেপেছিলেনইবা কেন??
বানান নোটুন কোনো কাহিনি বেসি বেসি like পোরবে !!

২০ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:১০

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: সবাই যখন কাহিনী বানাতে ব্যাস্ত,তখন আমরাই বা পিছিয়ে থাকব ক্যান??
এই বাংলার মানুষ তো নতুন নতুন কাহিনী খোজে!

৪| ২০ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:৫২

চাঁদগাজী বলেছেন:



বাংলাদেশের মুক্তিযুদ্ধ সম্পর্কে ইপিআর, বেংগল রেজিমেন্ট, সামান্য ছাত্র ও সামান্য সাধারণ মানুষ কিছু জানেন; এঁদের বড় অংশ আজ নেই; এঁদের বাহিরে, আসল কাহিনী কেহ কোনদিন জানবে না।

২০ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:৪৩

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: আসল কাহিনীটা জানতে ইচ্ছা করছে।

৫| ২০ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৬:৫৩

চাঁদগাজী বলেছেন:


@প্রবাসী দেশী ,

উপরের ৪ নং মন্তব্যটা আপনার মন্তব্যের উত্তরে।

২০ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:৪৫

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: আপনাকে যে অপছন্দ করবে,আপনার সব কিছুই তার কাছে ফালতু লাগবে।

৬| ২১ শে আগস্ট, ২০১৬ রাত ১০:৫৮

প্রবাসী দেশী বলেছেন: @ চন্দ্র গাজী
৯ মাসের মুক্তিযুদ্ধ কারো ব্যক্তিগত (দল কানা অথবা বিশেষ গোষ্ঠীর )বিশ্লেষণ দিয়ে বিবেচনা করা আমি হয়তো মেনে নিতে পারিনা অন্য কেউ হলে বেপার টা ভিন্ন।আপনি আপনার মতামত অভিজ্ঞতা স্মৃতি রোমন্থন যা খুশি যেখানে খুশি রচনা করতে পারেন। কিন্তু একজন সহ ব্লগার হিসাবে এতটুকুই বলবো যাই বলেন যাই লেখেন আপনাকে যেন কেউ আবার রাজাকার না বলে তখন কিন্তু আপনি রেগে যেতে পারেন কিন্তু সত্যিকারের কষ্ট কিন্তু তখন ওই আসল মুক্তিযোদ্ধাই পাবে।কেউ একজন বলেছেন যে ৭১ এ রাজাকার ছিলেন সে সবসময়ই রাজাকার কিন্তু যে ৭১ এ মুক্তিযোদ্ধা ছিলেন সে কিন্তু সবসময় মুক্তিযোদ্ধা না। সত্যকে সত্য মিথ্যাকে না এবং দল মত জাতি ধর্ম বর্ণ এর উর্দ্ধে কাজ করতে হবে।এটাও এক ধরণের যুদ্ধ। এই যুদ্ধে সবাই কে অংশগ্রহণ করতে হবে। রেগে গিয়ে আজে বাজে কথা ও মন্তব্য বলে সময় ও নিজের ভাব মূর্তি নষ্ট করা বুদ্ধিমানের পরিচয় নয়.সবাই ভালো থাকুক এবং সুন্দর সমৃদ্ধিশীল হউক আমার বাংলা।

২১ শে আগস্ট, ২০১৬ রাত ১১:৩৭

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: বোঝা যাচ্ছে আপনি অনেক বুদ্ধিমান!

৭| ২১ শে আগস্ট, ২০১৬ রাত ১১:০৭

চাঁদগাজী বলেছেন:

@প্রবাসী দেশী ,

"কেউ একজন বলেছেন যে ৭১ এ রাজাকার ছিলেন সে সবসময়ই রাজাকার কিন্তু যে ৭১ এ মুক্তিযোদ্ধা ছিলেন সে কিন্তু সবসময় মুক্তিযোদ্ধা না। "

এটা এক বেকুবের বাণী; উনি মুক্তিযু্দ্ধকে অনুভব করেননি, মুক্তিযোদ্ধাকে উনি বুঝার কথা নয়; উনি আবার আমার শিক্ষক ছিলেন চিটাগং কলেজে।

৮| ২৫ শে আগস্ট, ২০১৬ রাত ৩:৫০

প্রজ্জলিত মেশকাত বলেছেন: গাজী কাকু আপনি জেড ফোর্সে যুদ্ধ করেছেন অথচ জেনারেল জিয়ার উপর এত ক্ষ্যাপা কেন?

২৫ শে আগস্ট, ২০১৬ দুপুর ১২:২২

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: গাজি ভাই তো বল্ল না,প্রশ্ন টা তো আমিও করেছিলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.