নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাবুব আলম

সাহাবুব আলম › বিস্তারিত পোস্টঃ

আমরা কি ধাপিত হচ্ছি স্বেচ্ছায় মৃত্যুবরণে

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:৩০

আমাদের নিত্য প্রয়োজনীয় জিনিসগুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে মোবাইল ফোন। যা আমাদের অনেক সুবিধাদেওয়ার পাশাপাশি ঠেলে দিচ্ছে ভয়ানক মারাত্মক সব রোগের দিকে। যেখান থেকে মৃত্যুও হতে পারে। গবেষণায় দেখা গেছে অতিরিক্ত মোবাইল ব্যবহার ক্ষতিকারক। মোবাইলের তড়িৎ চৌম্বকীয় তরঙ্গ ভয়াবহ।

কিন্তু কি ক্রেতা, কি বিক্রেতা তাঁদের কেউই মোবাইল ফোনের হ্যান্ডসেটের রেডিয়েশন এবং তার প্রতিক্রিয়া সম্পর্কে সচেতন নন। হ্যান্ডসেটের বিকিরণের মাত্রা মাপার আন্তর্জাতিক পরিমাপককে বলা হয় ‘স্পেসিফিক অ্যাবসর্পশন রেট বা এসএআর। মার্কিন যুক্তরাষ্ট্র ও ক্যানাডায় এর সর্বোচ্চ মাত্রা ১.৬ কিলোওয়াট৷ আর ইউরোপে ২ কিলোওয়াট। কিন্তু অবাক করার মতো ব্যাপার হলো যে, বাংলাদেশে এই রেডিয়েশনের মাত্রা বেঁধে দেওয়া নেই। আর বিটিআরসিতে তা পরীক্ষা করারও কোনো ব্যবস্থা নেই। *****আপনি *#০৭# ডায়াল করতে দেখতে পারেন আপনার ফোনের রেডিয়েশন কত *******

সূত্র ঃ আনান্দবাজার পত্রিকা


Federal Communications Commission U.S:


আমার ফোনের রেডিয়েশন

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:৩০

মা.হাসান বলেছেন: কে গবেষনা করলো, কোথায় করলো যদি লিংক দিতেন তাহলে আপনার মতো জ্ঞানীর জ্ঞানের আলোয় আমরাও আলোকিত হতে পারতাম।
খবরের কাগজের লেখাকে খবরের কাগজের লেখাই বলে যার ইংরেজি নিউজ রিপোর্ট । গবেষনার ইংরেজি হবে research। উহা কি জিনিস জানা না থাকলে ডিকশনারি দেখে নিন।
যাহা বিটিআরসি মাপিতে পারেনা তাহা মাপার পদ্ধতি আবিষ্কার করায় আপনাকে নোবেল দেয়ার দাবি জানাইতেছি। আপনি সাবধানে থাকিবেন, ডোনাল্ড ট্রাম্প জানিলে আপনাকে কিডন্যাপ করার জন্য বিশেষ বাহিনী পাঠাইতে পারে।

২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৭:৩১

রাজীব নুর বলেছেন: হুম জানলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.