নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

এক ঝাঁক জিনিয়াস নিউ জেনারেশন অব আওয়ার ব্লগ

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:০৪


ব্লগ ও ফেসবুক এই দুই এর মাঝে কোনটি আমার বেশি প্রিয় আমাকে প্রশ্ন করা হয় যদি, আমি চোখ বুজেই বলে দেবো ব্লগ। বর্তমান বিশ্বের সবচাইতে জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুকের জনপ্রিয়তার কথা বলে শেষ করা যাবেনা। ফেসবুক তার প্রতিনিয়ত নিত্যনতুন কর্মকান্ডের মধ্য দিয়ে বর্তমান বিশ্বের শুধু ইয়াং জেনারেশন নয় বরং প্রায় প্রতিটা বয়সের, পেশার ও সর্বস্তরের মানুষের মন জয় করে নিয়েছে। ফেসবুক চেনেনা এমন মানুষ বোধ অজ পাড়াগায়েও আজ আর খুঁজে পাওয়া যাবেনা। সেদিন আমার ক্লাসে এ, বি, সি, ডি চেনানোর সময় একটা বেবি "এফ" আসতেই চিল্লিয়ে বলে উঠলো "ফেসবুক"! আমি তো অবাক, পেট থেকেই পড়েই এরা ফেসবুক জেনে যাচ্ছে, আসলে পেট থেকে পড়েই না পেটে থাকতেই মায়েদের কল্যানে ফেসবুক চিনে যাচ্ছে বর্তমান নিউ জেনারশন বেবিরাও। আমাদের অবসরপ্রাপ্ত চাচা, মামা থেকে শুরু করে মামী খালা ফুপুদেরও এখন দিনের অনেকটা সময়ই কাটে ফেসবুকে। সকলের কাছে ফেসবুকের জয় জয়াকার কিন্তু আমার কাছে ব্লগ যতখানি আনন্দ, বেদনা, হাসিখেলা ও জীবনের নানা মুহুর্তে নানা বিষয়ের শিক্ষনীয় ব্যাপারগুলোতে জড়িয়ে আছে তার কাছে সহস্র ফেসবুকও মূল্যহীন। হাসি, কান্না, আনন্দ, বেদনা, ক্ষোভ, ক্রোধ বা নিছক খেলা খেলা সারাবেলা নানা রকম মিশ্র অনুভুতির দোলায় দুলতে দুলতে এতগুলো দিন কেটে গেলো এই ব্লগে। ব্লগের নানা সময় দেখেছি, সুসময়, দুঃসময়,খ্যাতি, প্রতিপত্তি বা নিষ্ঠুর সময়গুলোও। সেসব আমার নিজস্ব একান্ত অনুভুতি। কেউ এসব নিয়ে বিস্তারিত ব্যাখ্যায় গেলে ভুল করবে। কোনো কূল কিনারা পাবেনা। ঠিক সেই নিজস্ব অনুভুতিগুলির ভেতর থেকেই উপলদ্ধ করলাম এ বছর ২০১৫ এ ব্লগে উদীয়মান হয়েছে এক ঝাঁক উজ্বল নক্ষত্র।আমার ভাষায় একঝাঁক জিনিয়াস নিউ জেনারেশন অব আওয়ার ব্লগ। আজ তাদের কথাই আমি লিখে রাখতে চাই আমার ব্লগের পাতায়।

শতদ্রু একটি নদী...
বর্তমান সময়ের আমার চোখে দেখা সেই সেরা জিনিয়াসদের মধ্যে প্রথমেই যার নামটি এসে যায়। সে আমার শতদ্রু একটি নদী... ভাইয়া। তাকে যদিও নতুন করে চেনাবার কিছুই নেই তবুও আমার নিজের স্মৃতির পাতাটিতেই তার ব্লগ লিঙ্কটি ধরে রাখার উদ্দেশ্যে এইখানে লিঙ্কটি রাখছি। তার ব্লগ লিঙ্ক শতদ্রু একটি নদী... এই ভাইয়ার লেখাগুলিরর মাঝে প্রথমেই যে লেখাটি পড়ে আমি মুগ্ধ হয়েছিলাম গল্পঃ এন্ড দেন আই ডিসাইডেড টু কিক মাইসেলফ আউট অফ হেভেন!! । তার অসাধারণ লেখনী, অপূর্ব সব ভাবনাবলী বা অকল্পনীয় মজাদার রসবোধ এবং রচনাশৈলী এ লেখায় ফুটে উঠেছে যা মনে হয় পাঠক মাত্রই অনস্বীকার্য্য। লেখাটি শুধুই রম্য নয় এর মাঝে গুঢ় অন্তর্নিহিত অর্থগুলি নিয়ে ভাইয়া যতটা ভেবেছে আমি সবটা না বুঝলেও তার মূল্য যে অনেক খানি সেটুকু বুঝি। এরপর ভাইয়া যেসব কবিতার এক্সপেরিমেন্ট বলে থাকে সেসব এক্সপেরিমেন্টের মাঝেও গুঢ় অর্থগুলি খোঁজার চেষ্টা করেছি, যদিও ফেইল করেছি সবটা বুঝতে তবুও এতটুকুই বুঝেছি, লেখাগুলো ভাইয়ার শুধুই এক্সপেরিমেন্ট নয় নিজের সাথে নিজের বোঝাপড়া বা আত্মকথন, এ জগৎ সংসারের নানা বিভেদ বৈষম্য বা ওপারের জগৎ বা জগৎকর্তার সাথে সম্পর্কিত। শুধু তাই নয়, ভাইয়ার এক একটি বাংলাদেশের ইতিহাস এক একটি সামুপিডিয়া। এত পরিশ্রমী, ভাবনাশীল লেখা আজকাল অনেক কমে এসেছে সামুতে। ভাইয়া শুধু নিজের লেখা নিয়েই ব্যাস্ত তাও নয়। অন্যের ব্লগ কতটা মন দিয়ে পড়ে তা তার সুচিন্তিত মতামত বা মন্তব্যেই বোঝা যায়। আর আমি অবাক হয়ে যাই কত কিছুই না জানে সে। সারাদিন বুঝি পড়ালেখা নিয়েই কাটিয়ে দেয়। আর মাঝে মাঝে সন্দেহ হয় আমাদের মত নরমাল মানুষের মাথা নিয়ে জন্মায়নি ভাইয়াটা। জন্মেছে সে উচ্চবুদ্ধিসম্পন্ন কোনো ভীন গ্রহের এলিয়েনের বুদ্ধি নিয়েই হয়তোবা। অনেক অনেক শুভকামনা তোমার জন্য ভাইয়া। তুমি এ যুগের একজন প্রকৃত ব্লগার। তোমার থেকে চাইবার ও পাবারও আছে অনেক কিছুই আমাদের। ভাইয়া তার ইতিহাস পোস্টগুলিসহ অনেক লেখাই মুছে দিয়েছে তাই শুধু এই একটি পোস্টই পাওয়া গেলো ইতিহাস বিষয়ক সময় কাউকে ক্ষমা করেনা!! - (পাকিস্তান সেনাবাহিনীর আত্মসমর্পন এবং বাংলাদেশের অভ্যুদয়)। ভাইয়ার কাছে অনুরোধ শুধু নিজের জন্য নয় আমাদের জন্যও তোমার অমূল্য লেখাগুলি রেখে দিও তোমার অমূল্য ব্লগের পাতায়। অনেক অনেক ভালোবাসা তোমার জন্য।

জেন রসি
জেন রসি ভাইয়া বা আমার জিনিভাইয়া, তাকে আমি জিনিভাইয়া বলে ডাকি। তার আপেক্ষিকতা তত্ব বা মহাকালবাদ, পরাবাস্তবকাল বিষয়ক কথাবার্তা শুধু আমার মাথার উপর দিয়েই যায় তা নয় এই ব্লগে দেখা আমার চোখে সর্ববিদ্যাধরী, মহাজ্ঞানী এবং একই সঙ্গে দুনিয়ার সকল ম্যুভি এবং বই বিশারদ রিকিমনিরও মাথার উপর দিয়ে যায় বলে শুনেছি। ভাইয়ার এই এতটুকু মাথায় এতকিছু ধরে রেখেছে কিভাবে আমি জানিনা। মাঝে মাঝে আমার মনে হয় কোনো পন্ডিৎ কালীদাস বা এমন কোনো নাম না জানা মহা জ্ঞানীগুণীজনের প্রেত্মাতা ভর করছে ভাইয়ার মাথায় তাই তো এমন সব জ্ঞানের কথা বলে যে আকাশে বসেও আমি তার কিছুই ধরতে পারিনা। সে যাইহোক প্রথমেই অবাক হয়েছিলাম আমার ব্লগে ভাইয়ার কোনো এক তত্বজ্ঞানী কমেন্টে। তারপর আমি তাকে দেখতে গেলাম। দেখলাম তার মানুষ, অমানুষ সমীকরণ,গনতন্ত্রের নামে চলছে মধ্যযুগীয় চেতনার বিকাশ,আধুনিক যুগে গ্রীক মিথলজির প্রভাব বাপরে মানবিকতা, মনুষত্ব, গনতান্ত্রিক ভাবনাচিন্তা, গ্রীক মিথলজি!!!! এসব দেখে মাথায় একটা কথায় এলো, এদের মাথায় এরা সব কি নিয়ে ঘোরে আজকাল! আমি সত্যি মুগ্ধ হলাম। অবাকও হলাম। ভাইয়ার সাথে পরিচয়ের পর ভাইয়ার লেখা প্রথম কবিতা আহা! কি এক অপূর্ব সময়! এই কবিতা পড়ে আমি এতটাই মুগ্ধ! কি আর বলবো সে কথা। এরপর ভাইয়ার অনেক পোস্টই পড়ছি আর যত পড়ছি ততটাই মুগ্ধ হচ্ছি। আমার প্রিয় পোস্ট গুলোর তালিকায় তার পোস্টগুলির সংখ্যা বাড়ছেই । তেমনি কিছু পোস্ট।
তুই বরং মন খুলে আজ নাঁচ!!! ,গল্পঃ নিমন্ত্রণদুমুঠো সুখ, উদাসী ভোর, বিষাদসম....... ,তুমি তোমরা তোমাদের ,অমলিন মুহূর্তের আনন্দ উৎসবগল্পঃ শামুক ,এক হৃদয়ের শীতসকালে ভাইয়া শুধু নিজের লেখাতেই না অন্যের লেখাগুলোও যতটা মন দিয়ে পড়ে ততটাই মূল্যবান মন্তব্যও দিয়ে যায়। এই বয়সে এমন ঠান্ডা মস্তিুস্কের বুদ্ধিমান প্রাণী! আমার তাকে নিয়েও সন্দেহ আছে যে কোনো উন্নত গ্রহ থেকেই বুঝি নেমে এসেছে আমার জিনিভাইয়াটা। অনেক অনেক ভালোবাসা আর শুভকামনা তোমার জন্য ভাইয়ামনি।

রিকি '
রিকিমনির কথা আর কি বলবো! তাকে আমার নারীরত্ন উপাধি দিতে ইচ্ছে করে। পৃথিবীর সকল বিষয়ে সকল জ্ঞান মনে হয় মাথায় ধরে রেখেছে এই আপুটা। তার মত এত সুবিস্তৃত সুবিশাল ম্যুভি নলেজ ভান্ডার মনে হয় এ ব্লগে কারো নেই। যখন এই তিন পন্ডিৎ শতদ্রু, জিনিভাইয়া আর রিকিমনির কোনো বিষয়ে আলোচনা বা তর্ক হয় তখন তা হয়ে ওঠে দেখার মত। আমি এদিক ওদিক কোনোদিকেই বুদ্ধিতে কুলোতে না পেরে আমার অভিনয় প্রতিভা দিয়ে কোনোমতে ভুংভাং দিয়ে তাদের সাথে তাল মিলাই মানে ম্যানেজ করি আর কি। সে যাইহোক রিকিমনির শ্রেষ্ঠ ম্যুভি রিভিউটা আমার মতে,“Marshland 2014 (Original Title: La Isla Minima)”--- স্প্যানিশ এই সিনেমাটি মানব চরিত্রের দুর্বোধ্য সমীকরণের সুনিপুণ এক প্রতিপাদিত রহস্যের ব্যাখ্যা B:-/ B:-/ B:-/ এছাড়াও বন্ধু দিবস হতে শুরু করে ঈদের দিন পর্যন্ত টপিক রিলেটেড ম্যুভি রিভিউ লেখায় তার জুড়ি মেলা ভার। শুধু তাই নয় শতদ্রু ভাইয়ার ফেবোন্নাকি রাশিমালা থেকে শুরু করে জিনি ভাইয়ার মালানক্সি না কি যেন শামুক (Mollusca-শুধু শামুক না যে কোন খোলস জাতীয় Invertebrate এতে পড়ে) পর্যন্ত সবকিছুতেই তার এমনি পান্ডিত্য।রিকিমনি তোমার জ্ঞান সাগর আরও প্রসারিত হৌক আর জীবনে অনেক বড় হও তুমি।

উর্বি
আমাদের উর্বিমনি! আলাদা করে তার কোনো পোস্টের লিঙ্ক দিতে হবেনা। তার লিঙ্কে ঢুকলেই দেখা যাবে তার রোজকার অপূর্ব সব অঙ্কন চর্চা। একটু একটু করে আপুনিটা এত সুন্দর সব ছবি এঁকেছে। প্রথম যখন এই জিনিয়ার পুচ্চি আপুটাকে দেখি, তার ব্লগে কেনো যেন মনে হত সেথায় ছিলো এক বিষন্নতার ছায়া। কিন্তু দিনে দিনে আমাদের জিনিয়াস সব ভাইয়া আপুদের উৎসাহ উদ্দিপনায় আর ভালোবাসায় উচ্ছলতায় ভরে উঠেছে আপুটা। অনেক শুভকামনা তোমার জন্য পুচ্চি আপু।

এস কাজী
এস কাজী বা আমার জামাই বাবা। এ ব্লগের আরেক উদীয়মান নক্ষত্র। রম্যে এখন থেকেই তার যে দক্ষতা চোখে পড়ছে আর একটু বড় হতে হতে কোথায় গিয়ে ঠেকবে কে জানে। শুধু নিজের লেখা ছাড়াও অন্যন্যদের পোস্ট পড়া ও তাতে মজাদার কমেন্ট দিতেও তিনি মহা পারদর্শী। এস কাজী ভাইয়ার অনেক অনেক সুন্দর একটি উজ্বল ভবিষ্যৎ কামনা করছি। সারাজীবন এমনি হাসিখুশী থাকো এবং একজন চমৎকার মানুষ হয়ে ওঠো।

কি করি আজ ভেবে না পাই
ভাইয়াটা এক ছড়াপ্রিয় ভাইয়া। প্রায়ই তার সাথে জমে ওঠে আমার ছড়ার খেলা। তেমনি এক ছড়াময় পো্স্ট শায়মা আপু রাগ করোনা। যে পোস্ট এখনও চলছে আমার ছড়ার খেলা । কবে শেষ হবে জানা নাই। ভাইয়া শুধু ছড়া জিনিয়াসই নয়। তাকে দেখলে মনে হয় দুনিয়ার সব আনন্দ ঘিরে আছে তাকে। আমার প্রানবন্ত এই প্রিয় ভাইয়াটার সর্বাঙ্গীন সুন্দর জীবন কামনা করছি। অনেক ভালো থাকো সারাজীবন ভাইয়ামনি।:)

গেম চেঞ্জার
রম্যে, গল্পে বা ছবিব্লগেই। সবখানেই তার পারদ্শীতা। আমাদের এই ব্লগের নবরত্নদের মাঝে গেম চেঞ্জার ভাইয়াটার নামও জ্বলজ্বল করে তাই। তবে ভাইয়া জানেনা তীব্র অনুভুতির তার এক একটা কাব্য বুকের ভেতরে নাড়িয়ে দিয়ে যায়। আমার ধারণা ভাইয়া একজন মালটিপল ট্যালেন্ট! ভাইয়ার জন্য অনেক অনেক দোয়া আর ভালোবাসা।

কথাকথিকেথিকথন
নামটি এতটাই খটোমটো যে তার নাম লিখতে বা বলতে কোনোটাতেই সুবিধা করতে পারিনা আমি। তবে কথাকথি আপুনি বা ভাইয়ানীর কবিতা ছুঁয়ে যায় হৃদয়। নিগুঢ় ভাবার্থের অন্তর্ভেদী সব কবিতা পড়ে মানতেই হয় দিস আপুনি অর ভাইয়ানী ইজ আ জিনিয়াস।

সাদ রহমান
অনেকেই হয়তো জানেনা ভাইয়ার একেকটা পোস্ট একেকটার তুলনা। তা যে পোস্টটি পড়ে আমি মুগ্ধ হয়েছিলাম সেটি এম আই এ ঘোস্ট? রিয়েলি! এই অবাক করা গল্পটি পড়ে আমিও অবাক হলাম। তার সাবলীল ভঙ্গিমা, গল্পের স্টাইল ও গঠন এবং মূল বক্তব্য খুবই অবাক করা সুন্দর। ভাইয়ার এ গল্পটি পড়েই আমি তার ফ্যান। এরপর একের পর এক অসাধারণ সব পোস্ট লিখেছে ভাইয়াটা। যে কেউ সেসব পড়লেই মুগ্ধ হতে বাধ্য। ভাইয়া তুমি অনেক বড় হও জীবনে। অনেক অনেক দোয়া আর ভালোবাসা।

দীপংকর চন্দ
এক অসাধারণ প্রতিভার অধিকারী বুঝি এই ভাইয়াটা। তার লেখা গদ্য, মুক্তগদ্য বা কবিতা যতই পড়ি ততই মুগ্ধ হই। সাবলীল ঝরঝরে গদ্য এবং পদ্য যা হৃদয় ছু্ঁয়ে যায় তা বুঝি একেই বলে। ভাইয়ার মুগ্ধ করা কয়েকটি লেখনী আমার চোখে-
সেই চুলে জড়াইয়া ছিলো রক্তজবা ফুল
তথাপি থাকিল বুকে বালিকার ছায়া
হয়তো এ চিঠি পড়বে না চোখে তোর
এসব ছাড়াও ভাইয়ার ব্লগে আছে অসাধারণ সব লেখা যা দিয়ে ভাইয়া আমার চোখে এক অনবদ্য অতুলনীয় মানুষে পরিনত হয়েছে।:)

রূপক বিধৌত সাধু
আরেক উজ্জ্বল নক্ষত্র এই সাধু ভাইয়াটা। গদ্যে, কবিতায় ও নানামুখী লেখায় তার অন্যন্য সাধারণ প্রতিভার দেখা মেলে। অনেক অনেক শুভকামনা তোমার জন্য ভাইয়া। অনেক ভালো থেকো।

বসেছিলাম একঝাঁক নতুন জিনিয়াস ভাইয়া, আপুদেরকে নিয়ে লিখতে কিন্তু লিখতে গিয়ে মনে হচ্ছে কথাই ফুরোচ্ছনা। নিশ্চয় আবার কাল থেকেই হাত ব্যাথা শুরু হয়ে যাবে। :( ভয় পাচ্ছি লেখাটাকে বাড়াতে। তবুও আরও কিছু ভাইয়া আপুনিদের কথা না বললেই নয় যারা ব্লগাকাশে জ্বল জ্বল করে জ্বলা আরও কিছু উজ্জ্বল নক্ষত্র। আমি তাদের লিঙ্কগুলি নীচে দিয়ে দিলাম।

বিপ্লব06
কামরুন নাহার বীথি
কাবিল
আলোরিকা
শামছুল ইসলাম
মানস চোখ
রুদ্র জাহেদ
অন্ধবিন্দু
শামীম আরেফীন
কিরমানী লিটন
দিশেহারা রাজপুত্র
ক্রিবিন ভাইয়ার লিঙ্কটা খুঁজে পাচ্ছি না।:(

ব্লগের একঝাঁক জিনিয়াস নিউ জেনারেশনের সাথে সাথে আমি স্মরণ করছি পুরোনো পাঁচ বা পঞ্চরত্নকে-

নূর মোহাম্মদ নূরু
আমার মতে তার ব্লগটি একটি রত্নভান্ডার।ভাইয়ার জন্য অশেষ ভালোবাসা আর শ্রদ্ধা।
গিয়াসলিটন
আরেকটি রত্নভান্ডার
বশর সিদ্দিকী
আরও একটি বিশেষ নক্ষত্রজ্জ্বল ব্লগ
মাঈনউদ্দিন মইনুল
তার বুদ্ধিবৃত্তিক লেখনীগুলি ব্লগের সম্পদ।
আহমেদ জী এস
যার কথা ভাষায় প্রকাশের ক্ষমতা নেই আমার।



সবাই ভালো থাকুক, সুখে থাকুক ও শান্তিতে থাকুক।:) :) :)

মন্তব্য ১১৫৮ টি রেটিং +৫২/-০

মন্তব্য (১১৫৮) মন্তব্য লিখুন

১| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:০৯

গেম চেঞ্জার বলেছেন: বাহঃ গেম চেঞ্জারও!!

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:১৬

শায়মা বলেছেন: হ্যাঁ আত্মহত্যার আগে তোমার নাম লিখে দিয়ে গেলাম !:)

২| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:১১

রাজীব নুর বলেছেন: হুম...।

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:১৭

শায়মা বলেছেন: কি হয়েছে ভাইয়া?

৩| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:১১

জসিম বলেছেন: আপনার বিশাল ক্যানভাসে পুরনোদের নিয়ে কেন অবহেলা! :P ব্লগ বাদ দিয়ে ফেসবুক খুলা দরকার মনে হইতেছে ;)

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:১৮

শায়মা বলেছেন: পুরোনোরা আর কত ভাইয়ু? এসেছে নতুন শিশু.....তাদেরকে ছেড়ে দিতে হবেনা স্থান???

৪| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:২০

গেম চেঞ্জার বলেছেন: ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:১৬ ০
লেখক বলেছেন: হ্যাঁ আত্মহত্যার আগে তোমার নাম লিখে দিয়ে গেলা।


কি???? B:-) B:-) B:-)

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:২৩

শায়মা বলেছেন: হাহাহাহাহাহাহাহাহাহাহা ভয় পেয়ে লাভ নেই। নাম লেখা হয়ে গেছে ভাইয়ু! :P
একটু পরেই ........

৫| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:২৩

কলমের কালি শেষ বলেছেন: সেরাম । পুরো জিনিয়াস বাক্স দেহি । কিন্তু আরেক জন জিনিয়াসকে খুঁজে পাচ্ছি না । হ্যোয়ার ইজ শায়মা !! সি ইজ জিনিয়াস স্কয়ার ফর অল দ্যা টাইম ।

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:২৮

শায়মা বলেছেন: আরে ভাইয়া আমি তো ওল্ড! আমি তো শুধু নিউদের কথা লিখেছি!:)

৬| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:২৯

প্রামানিক বলেছেন: হুম- -- - শায়মা নিজেও একটি রত্ন।

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:৩১

শায়মা বলেছেন: :P
ভাইয়া আমি নিউ রত্নদের কথা বলেছি। কতদিন আর পুরোনোরা?:(

৭| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:৩২

রিকি বলেছেন: Award শো মনে হলো ! ;) আমার নিজের অংশটুকু তো অন্তত লাইফটাইম আচিভমেন্ট আওয়্যার্ড বলে মনে হলো... :D আপনি আমার ফেসবুকের ইনবক্স কমেন্ট তুলে দিয়েছেন...কি সর্বনাশ! ব্লগে এসেছিলাম বেখেয়ালে.....আগে সিনেমার পোস্ট দিতাম তখনই যখন অন্য কিছু নিয়ে লেখার সুযোগ হত না...শর্ট টাইমে শর্টকার্ট পোস্ট..কিংবা আগে লেখা কোন কিছু! এখন ওটাই ট্রেন্ড হয়ে গেছে...চলছে তো চলছেই...শুরুটা কিন্তু আমারও actually বিবর্তন দিয়েই ছিল ! ;) ফিবোনাচ্চি নিয়ে আমি কি কখনও কিছু বলেছিলাম...মনে নাই ! :( তবে ব্লগে এসে প্রাপ্তি অসংখ্য এবং অতুলনীয়....heartedly grateful to all of you.. :) :)

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:৩৬

শায়মা বলেছেন: হায় হায় গেছি! ফিবোনাক্কি বাকি ফিবোনাচ্চি কোনটা কারেক্ট রিকিমনি???? আর লাইফ টাইম আ্যওয়ার্ড এচিভমেন্টের সাথে মনে রেখো আই লাভ ইউ আ লট!!!!! তুমি ম্যুভি নিয়ে লেখো বা যাই নিয়ে লেখোনা কেনো তুমি আসলেই এ ব্লগের এক নারীরত্ন!:) অনেক অনেক দোয়া আর ভালোবাসা তোমার জন্য।

৮| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:৩৪

কলমের কালি শেষ বলেছেন: ও আচ্ছা লেজেন্ড !! তাহলে তো বুড়ি হয়ে গেলে ! :P

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:৩৭

শায়মা বলেছেন: বুড়ি থেকে আরও বুড়ি হবো। তবে লেজেন্ড শুনে হাসছি ভাইয়া!!! :P


আমারও সেটাই মনে হয় কিন্তু!!!

৯| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:৩৫

মিরাজুল ইসলাম অপূর্ব বলেছেন: ধন্যবাদ আপু।সবার নাম এক সাথে পেয়ে।তারাই আমাদের আগামি দিনের অনুপ্রেরণা।

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:৩৭

শায়মা বলেছেন: একদম তাই । তুমিও নবাগত! তোমার ব্লগটাও নিশ্চয় এক নক্ষত্র হয়ে উঠবে।

১০| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:৪৪

লাল পিপড়ে বলেছেন: আমার ব্লগ জীবনের প্রথম কমেন্ট আপনার ব্লগ থেকেই শুরু করলাম , করতে বাধ্য হলাম এক রকম বলা যায় :)

ব্লগ জিনিয়াস দের সাথে সুন্দর করে সাজিয়ে পরিচয় করিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ ,আপনার দেওয়া লিস্টে আমার বেস পছন্দের কয়েকজন ব্লগার আছে ।

দুর্ভাগ্য জিনিয়াস হউয়া হলো না । ক্ষুদে নক্ষত্র দের নিয়ে একটা পোস্ট দিয়েন, সাথে লালপিপড়ে যুক্ত করে ;) আমিতো এমনি এমনিই জিনিয়াস! ! B-)

শুভকামনা

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:৪৬

শায়মা বলেছেন: হা হা ওকে ভাইয়া দেবো। যদি না আত্নহত্যা করি খুব শিঘ্রী! :P

১১| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:৪৫

গেম চেঞ্জার বলেছেন:


চাইলাম প্রিয়তে নিতে । সামু জিগায় - /:) /:) :-0

আপনি কি নিশ্চিত এই পোস্টটি আপনার প্রিয় তালিকায় যুক্ত করবেন?

কইষ্যা দিলাম ওকে বাটনে ক্লিক--- =p~ =p~ =p~

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:৪৭

শায়মা বলেছেন: হা হা সামু সন্দেহে আছে তোমাকে নিয়ে!!!!!!!!! :P

১২| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:৪৯

রিকি বলেছেন: ইটালিয়ান ভাষাতে Gucci কে তো গুক্কি পড়ে না..সেটা গুচ্চি/গুচি হয়..তাহলে Fibonacci কে আমি ফিবোনাক্কি কেন বলব বলেন আপুনি...ফিবোনাচ্চি বলি তাই..ইটালিয়ানদের তো 'চ আর ন' আর ফ্রেঞ্চদের 'স আর চন্দ্রবিন্দুতে' গুরুত্ব দিতে বেশি দেখি..মসিঁয়ে, মাদামোয়াজেল ! :( নারীরত্ন আমি হলে...আপনি কি তাহলে?? :o

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:৫২

শায়মা বলেছেন: হায় হায়.......

হায় হায় .........

হায় হায় হায় !!!!!!!!!!!!!!!

ওকে ওকে ফিবোনাচ্চি আপুনি!!!!!!!!!!!!!! তুমি নারী রত্ন আর আমি!!!!!!!

ছি ছি আমার বুঝি লজ্জা লাগেনা নিজের কথা বলতে!!!!!!!!!! :`>

১৩| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:৪৯

লাল পিপড়ে বলেছেন: আত্মার হত্যা !!! হায় হায়! ! কন কি! !??? কিল্লাই ??????

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:৫৩

শায়মা বলেছেন: হা হা হা হা :P

এ জীবন আর ভাল্লাগেনা ভাইয়া!!!!!!!!!!

১৪| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১২:৫৭

রিকি বলেছেন: আপনি সারাদিন আজকে গাধার বিবর্তনবাদ পড়তে পারেননি জন্য কি দুঃখে আত্নহত্যা করতে চাইছেন আপুনি!! :P সমস্যা নাই, রসি ভাইয়ের কাছে একটা বিনীত অনুরোধ করছি পরাবাস্তবে গাধার বিবর্তন নিয়ে কিছু একটা লিখে ফেলেন তো ভাইয়া...আপনার ডাইনোসরকে আপাতত সাফারি পার্কে রেখে আসেন! ;)

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:০১

শায়মা বলেছেন: রসিভাইয়ার সাথে আমার আড়ি!!!!!!!!!! ঢং না সিরিয়াস টাইপ আড়ি দিলাম!!!!!! সামনে পেলে তার মাথা নাড়ু করে দেওয়া হবে! তার বিবর্তনবাদ দরকার নেই আমার আর !!!!!!!!!!!! X((


কিন্তু গাধার বিবর্তনবাদ নিয়ে মাসুমভাইয়া আমাকে কথা দিয়েও কথা রাখলোনা সেই দুস্কে এই জীবন আর রাখবোনা ভাবিতেছি আপুনি!!!!!!। থাকো তোমরা জিনিয়াসরা !!!!!!!!!:(

তাই আমিও নজরুলের কন্ঠে বলিতেছি---

তোমাদের পানে চাহিয়া বন্ধু আর আমি জাগিবনা
কোলাহল করি সারাদিন মান কারো ধ্যান ভাঙিবনা
নিশ্চল নিশ্চুপ
আপনার মনে পুঁড়িব একাকী
গন্ধ বিঁধুর ধুপ।
:( :( :(

১৫| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:০০

এস কাজী বলেছেন: Coker pani dora rakta parini B-) পোস্ট দেখে। ভেবেছিলাম আগামী ১৭ তারিখ পর্যন্ত লেপতোশকে হাত দিমু না। কিন্তু পোস্ট খানা আমাকে বাধ্য করল আম্মাজান।

ভীষণ ভীষণ ভাল লাগল পোস্ট পড়ে। অনেক অনেক অনুপ্রানিত হলাম। ভাবছি সামনে এমন পোস্ট নিয়ে আসবো যেন হাসাতে হাসাতে সবার গিবন সুন্দর করে দিতে পারি।

আর একটা কথা, তেরে পাস কিয়া হে?
মেরে পাস মেরে সাসুমা হে B-)

ইউ আর দা বেস্ট থিংস দ্যাট হ্যাপেন টু মাই ব্লগ লাইফ :)

লেপতোশক=লেভেশ্তক=ল্যাপটপ (লেপতোশক নিপাতনে সিদ্ধ হয়ে আজকের যুগে ল্যাপটপ হয়েছে ) =p~ =p~ =p~

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:০৫

শায়মা বলেছেন: আমি আবার এইসব ধাঁধা পাজেলে বিরাট বিশারদ বাবা। আমাকে কষ্ট করে তোমার কোকাকোলা, পেপসি না লেপতোষকের মর্মোদ্ধার করে দিতে হবেনা!!! এমনি এমনি কি আর তোমার শ্বাশুড়ি আম্মাজান হবার যোগ্যতা অর্জন করিয়াছি!!!!!!!!!!!বলো!!!!!!!!

বাবাজান অনেক অনেক দোয়া করে দিলাম।:)

১৬| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:০৫

লাল পিপড়ে বলেছেন: লবন , পেয়াজ ,কাচাঁ মরিচ যোগে কইস্যা একটা ঝাকি দেন । চাইলে সরিষার তেল ও দিতে পারেন , ভাল্লাগবে গ্যারান্টি B-)

আমি যে ভাইয়া আপনারে ক্যাডা কইলো! !! B:-)

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:০৮

শায়মা বলেছেন: হায় হায় তাইতো!!!!!!!!!! পিপড়ারা তো আপুনিও হয়!!! তাও আবার লালশাড়ি পরা!!!!!!!

না না আর পেঁয়াজ মরিচের দরকার নেই, অনেক হয়েছে!!!!!!!!!

বৃথায় কেটেছে বেলা
সাঙ্গ হয়েছে খেলা ......:)

আপুনি ক্যাডা ম্যাডা করে আপুনিরা কথা বলে নাতো তাই বুঝতে পারিনি আর কি। তবে তোমার ব্লগে দেখলাম একটা পোস্টও নাই ব্যাপার কি??? শুধু শুধু ব্লগ খোলে নাকি কেউ!!!!!!!!!!

সারা শুধু শুধু খোলে তাদের বদ উদ্দেশ্য থাকে। তুমি এখুনি আমার জন্য কবিতা লিখে আনো যাও!!!!!!!!

১৭| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:০৭

রিকি বলেছেন: আপনি এমারেল্ড আর আমি ট্যাল্ক...দুইটাই মিনারেল, একটা জেম, আরেকটা নরমাল..রত্ন বলতে জেম মিনারেল বোঝায় আসলে..আপনি জেম মিনারেল আর আমি নরমাল মিনারেল..প্রথমটা দিয়ে অলঙ্কার বানায় (এমারেল্ড),আর দ্বিতীয়টা দিয়ে পাউডার (ট্যাল্ক)! ;) এবার হায় হায় করতে পারবেন না....বলেন নারীরত্ন! :D

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:১০

শায়মা বলেছেন: আরে কি বলো!!!!!!!!!!!!!!!!!! পাউডার না দিয়ে শুধু শুধু গয়না পরলে চলবে!!!!!!!!!!!:( বুঝেছি তুমি চাও সবাই ময়দা দিয়েই সেজেগুজে এ্যামারেল্ড জ্যুয়েলারী পরুক! তাইনা????

নো ওয়ে!!!!!!!!!!! ট্যাল্কো, ম্যাল্কো এ্যান্ড এ্যামারেল্ডো!!!!!!!! সবই একে অন্যের সাথে জড়িত। :)

তুমি ছাড়া আমি একা

তারপরে লাইন জানিনা!:(

১৮| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:১১

এস কাজী বলেছেন: রিকি বলেছেন: আপনি এমারেল্ড আর আমি ট্যাল্ক...দুইটাই মিনারেল, একটা জেম, আরেকটা নরমাল..রত্ন বলতে জেম মিনারেল বোঝায় আসলে..আপনি জেম মিনারেল আর আমি নরমাল মিনারেল..প্রথমটা দিয়ে অলঙ্কার বানায় (এমারেল্ড),আর দ্বিতীয়টা দিয়ে পাউডার (ট্যাল্ক)! ;) এবার হায় হায় করতে পারবেন না....বলেন নারীরত্ন! [/sb

রিকিপুভাই, বাংলায় বলেন না? এগুলা কি বলেন? আমরা যারা ইংরেজি বুঝিনা তাদের কি হপে?
মিনারেল ওয়াটার, জেম জেলি, ট্যালকম পাউডার এগুলান কি? :(
B-) ;) =p~

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:১৫

শায়মা বলেছেন: দেখো জামাইবাবা রিকি আমাদের নারীরত্ন! শুধু কি ইংলিশ!!!!!!!! সে ইংলিশ বলবে, বাংলিশ বলবে, টার্কিশ, ফিসফিস সব বলবে ! নাহলে কি করে হবে??? বুঝিনা বললে তো চলবেনা বাবা। বুঝতে হবে। দরকারে শিখতে হবে। এইভাবেই আমরা একে অন্যের থেকে শিখবো, জ্ঞানের চর্চা করবো।

দেখো এই সব ফাকি বাজি চলবেনা

পারিবোনা এ কথাটি বলিও না আর
তোমার খালাশ্বাশুড়ি পারেন যাহা তুমিও পারিবে তাহা
একবার না পারিলে দেখো শতবার.....:)

১৯| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:১১

ক্রিবিণ বলেছেন: আমার লিংকটা আমি নিজেও জানিনা... ব্লকে প্রথম আসা কিছু তাত্বিক লিখা পড়তে... তবে একাউন্ট খুলেই একখানা পোস্টাই... ভাবটা বদলাতে সময় লাগেনি যখন দেখি নানান রঙে নানান ঢঙে বাহারি সব পোষ্ট... মজার বিষয় এই যে, পোষ্ট লেখায় সময় ব্যয়ের চেয়ে পোষ্ট পড়াটাই উপভোগ করছি... অতঃপর সাত আট খানা পোষ্টের অপমৃত্যু...

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:১৮

শায়মা বলেছেন: হায় হায় তোমার পোস্টে গিয়ে দেখি একি হাল!!! একটা মোটে পোস্ট না ভাইয়া শুধু অন্যের পোস্ট পড়লেই চলবে? তাহলে আমরা পড়বো কি???

২০| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:১৬

লাল পিপড়ে বলেছেন: হা হা হা !! আপুনি রা কি বলে?? কে ধরেছে, কে মেরেছে ,কে দিয়েছে গাল ? :)

আমি কি কয়েছি আমি আপুনি! !! আর বদ উদ্দেশ্য যারা পোস্ট দিয়ে ব্লগ ভরে রাখে তাদের বুঝি একদম থাকে না! !!!
বদ উদ্দেশ্য জন্মাতে যে বড় হতে হয় ,আমি যে অতিক্ষুদ্র এক পিপড়েমাত্র. :(

শায়মা আপু আমাকে ইনডাইরেক্টলি বদ বলেছে :((

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:২০

শায়মা বলেছেন: অতিক্ষুদ্র পিপড়ে ভাইয়া/ আপুনি লক্ষীমনি সোনার খনি আমাদের জন্য একটা ছড়া লিখে আনো তো!!!!!!:)

২১| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:১৯

রিকি বলেছেন: ভাউ আপনার মন্তব্যের সব থেকে রহস্যময় দিক...লেপতোশক (ল্যাপটপ) না..বরং কোকের পানি! ;) তারপর দিয়েছেন কালো চশমা ইমো...পড়ে গেলাম চিন্তায়..ভাউয়ের কোকের পানি পড়লে, ডাবের পানি পড়ে না কেন !! B-) ইয়ো ম্যান দেন আই ফাইনালি বুঝিলাম ভাউ ইজ ইয়ো, ইয়ো ইজ ভাউ...চোখকে কোক ভেবে ধরা খাও, ধরা খাও! ;)

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:২৪

শায়মা বলেছেন: রিকিমনি আমি তো আর একটু হলে হার্ট এ্যটাক খাচ্ছিলাম কাজী বাবা আর একটু হলেই শ্বাশুড়ি আম্মার মান সন্মান ডুবাই দিলো বুঝি এটা ভেবে!!!!!!!! :P

হায়রে আবার তুমি আসছো ডাবের পানিও নিয়ে! গেছি ! ইন্নানিল্লাহ!!!!! আত্মহত্যার আগেই আমি মরে গেলাম!

২২| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:২১

এস কাজী বলেছেন: পারিবোনা এ কথাটি বলিও না আর
তোমার খালাশ্বাশুড়ি পারেন যাহা তুমিও পারিবে তাহা
একবার না পারিলে দেখো শতবার


ওকে ওকে আম্মজান। আমার চেষ্টা থাকবে। কিন্তু কিন্তু এখন আমি সাইন অফ করছি। পরে এসে এখানে অনেক অনেক কথা হবে। আপাতত নদী ভাউ, জিনি মানা, রিকিপুভাই, সাহসী মামারা আসুক, জমিয়ে আড্ডা দাও। আপাতত আমি গেলাম :(

ওকে????

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:২৫

শায়মা বলেছেন: যাও যাও ভালো করে একখানা ঘুম দিয়ে আসো । নইলে মাথার ঠিক নাই তোমার সে বেশ বুঝাই যাচ্ছে!

২৩| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:২৫

লাল পিপড়ে বলেছেন: এই রাতের বেলা কেউ ছড়া লিখে?

বরং তুমি একটা ভুতের গল্প শোনাও ভয়ে ভয়ে ঘুমাই :``>>

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:৩১

শায়মা বলেছেন: একটা ছিলো লাল পিঁপড়ে। পিঁপড়েটা আসলে সত্যিকারের পিঁপড়ে না । সে একটা ভুত।একদিন সে হঠাৎ করে সামু ব্লগের শহরে ঢুকে গেলো। ঢুকেই দেখে চারিদিকে বাঘ ভাল্লুক হাতী ঘোড়া নদী নালা এলিয়েন বিল্লী। হঠাৎ সে দেখে একখানা জিনিয়াসদের কারখানা। সেখানে উঁকি দিয়ে গিয়েই এক জালে জড়ায় গেলো। তারপর সেই জালটায় বসে বসে দেখে .......এরপর বাকীটা রিকি আপু জানে। সে তো মহাজ্ঞানী। পিপড়ের এখন জ্ঞানের দরকার । ভুত হইলে বলে তো আর জংলী ভুত না! সে হবে এত্টা লক্ষী লাল টুকটুক ভুত। সবাই তাকে ভালোবাসবে।:)

২৪| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:২৮

ক্রিবিণ বলেছেন: আপুনি আমারতো মনে হয় কমেন্টেও থাকে পড়ার মতো অনেক কিছুই... তবে আমি ছড়া, কবিতার প্রতি আলাদা টান অনুভব করি... কিন্তু দুটোতেই আমার হাত কাচা... তাই লেখালেখিতে মন বসেনা,,, আর যদি কখনো ইচ্ছে হয় চেষ্টা করব কিছু লিখার... আপনাকে ধন্যবাদ ছাড়া আপাতত কিছুই দেওয়ার নেই...

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:৩২

শায়মা বলেছেন: তুমি কিন্তু বলেছিলে তুমি ছড়া লিখতে এসেছো! হঠাৎ শখ চলে গেলো কেনো ভাইয়া? তোমার ছড়াগুলো সুন্দর হচ্ছিলো!!!!!:)

২৫| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:৪৩

উড়োজাহাজ বলেছেন: ব্লগের সাথে দিন দিন দূরত্ব বাড়তেছিল। কিন্তু আপনার এই পোস্টে উল্লেখ করা পোস্টগুলো না পড়লে মনে হচ্ছে মরেও একটা আফসোস থেকে যাবে। কি আর করা! আপাতত প্রিয়তে রেখে ধীরে ধীরে সব কটি পোস্ট পড়ার ইচ্ছা রাখছি।

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:৪৭

শায়মা বলেছেন: ঠিক তাই ভাইয়া! তারা আসলেও জিনিয়াস। তুমি এক এক করে পড়ে দেখো। অনেক অনেক থ্যাংকস ! ভালো থেকো অনেক অনেক।

২৬| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:৪৬

ক্রিবিণ বলেছেন: দুঃখিত, আমি ছড়া লিখতে আসিনি তবে পড়তে ভালোবাসি... তথাপি ছন্দের পিঠে ছন্দ বাধানো কখনো খুব একটা জটিল মনে হয়না... এখনো ব্লগের হালচাল বুঝতে সময় নিচ্ছি তবে যতি টানিনি...

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:৪৮

শায়মা বলেছেন: তুমি না কিছুদিন ছড়া লিখলে? আমার তো তাই মনে পড়ছে।

২৭| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:৫৩

সুমন কর বলেছেন: জিনিয়াসদের নাম দেখে সত্যিই খুব খুশি হলাম। গ্রেট পোস্ট।

যাদের নাম দিয়েছেন, বেশিরভাগ জিনিয়াসের লেখা আমি নিয়মিতই পড়ি। বাকিদেরটা জেনে নিলাম। ধন্যবাদ।

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:৫৫

শায়মা বলেছেন: ভাইয়ু যারা নিয়মিত সবাই জানে এসব জিনিয়াসদের নাম। তবুও আমার ব্লগে আমি তাদের নাম স্মরনীয় করে রাখলাম।:)

২৮| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:৫৮

ক্রিবিণ বলেছেন: আমি "কী করি আজ ভেবে না পাই" ভাইয়ার ছন্দে তাল মিলিয়েছিলাম... এই আর কী...!ধন্যবাদ সুনজরে রাখার জন্য...

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ২:০১

শায়মা বলেছেন: হুম! সেটাই তো বলছি!!! আমি কিছুই ভুলিনা ভাইয়া। :) যাইহোক ছন্দ মেলানো শেখাটাও এক মজার খেলা। :)

২৯| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১:৫৯

রাফা বলেছেন: ফেসবুক আর ব্লগ -তুলনা করাই বোকামি।ব্লগে থাকতে হোলে আপার চেম্বার কিছু থাকতে হয়।ফেসবুক হইলো বার্থ সার্টিফিকেটের মত থাকতে হবে তাই আছে আর কি।

তোমাকেই দিয়েই হবে শায়মা" আপু।এত পড় কখন তুমি?
আরো একটি চমৎকা শায়মা" সংযোজন।
ধন্যবাদ। ;)

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ২:০৩

শায়মা বলেছেন: হা হা ভাইয়া আপার চেম্বার বলতে প্রথমে কি বুঝাতে চেয়েছো বুঝিনি। ভাবছিলাম আপার চেম্বার হলে ভাইয়ার চেম্বার কি??

যাইহোক পরে বুঝলাম। আমি অনেক পড়ি। সারাদিন পড়ি!!! :P

আর তোমার অনেক অনেক থ্যাংকস ভাইয়া। :)

৩০| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ২:০১

সুমন কর বলেছেন: লেখক বলেছেন, সকলের কাছে ফেসবুকের জয় জয়াকার কিন্তু আমার কাছে ব্লগ যতখানি আনন্দ, বেদনা, হাসিখেলা ও জীবনের নানা মুহুর্তে নানা বিষয়ের শিক্ষনীয় ব্যাপারগুলোতে জড়িয়ে আছে তার কাছে সহস্র ফেসবুকও মূল্যহীন। হাসি, কান্না, আনন্দ, বেদনা, ক্ষোভ, ক্রোধ বা নিছক খেলা খেলা সারাবেলা নানা রকম মিশ্র অনুভুতির দোলায় দুলতে দুলতে এতগুলো দিন কেটে গেলো এই ব্লগে। ব্লগের নানা সময় দেখেছি, সুসময়, দুঃসময়,খ্যাতি, প্রতিপত্তি বা নিষ্ঠুর সময়গুলোও। সেসব আমার নিজস্ব একান্ত অনুভুতি।

+।

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ২:২৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!! অনেক অনেক ভালো থেকো!!!!!!!:)

৩১| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ২:১২

প্রবাসী পাঠক বলেছেন: ব্লগের নবীন জিনিয়াস সবাইকে অভিনন্দন।

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ২:২৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!! এই রাত দুপুরে আমার পোস্ট পড়তে আসার জন্য!!!!:)

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ২:২৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!! এই রাত দুপুরে আমার পোস্ট পড়তে আসার জন্য!!!!

আরেকটা কথা তুমিও ব্লগের আরেক রত্ন শুধু আমাদেরকে ভুলে গেছো।:)

৩২| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ২:১৫

শামীম আরেফীন বলেছেন: ব্লগ জগতে আমি নিতান্ত নতুন। তবু নাম মনে রেখেছেন, এ আমার সৌভাগ্য মানছি। ব্লগে মিশুক এবং আন্তরিক যে মানুষগুলোর দেখা পেয়েছি, তার মধ্যে আপনি একজন। অনেক শুভ কামনা রইল আপু :)

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ২:২৬

শায়মা বলেছেন: নতুনদেরকে নিয়েই তো আমার এই লেখা। তুমিও অনেক ভালো লেখো ভাইয়া। তোমার কবিতারা অসাধারণ! অনেক অনেক ভালো থেকো।:)

৩৩| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ২:৩০

সুমন কর বলেছেন: আগের প্রতি মন্তব্যটা মুছে ফেলা ঠিক হয়নি.... X(

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:০৬

শায়মা বলেছেন: মুছে ফেলতাম না ভাইয়ু কিন্তু কে যেন আমার দুঃখের কমেন্টে লাইক দিসিলো তাই রাগ করে মুছে দিসিলাম!!!!!!:)

ভালো করেছিনা বলো!!!!!!!!:) :) :)

৩৪| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ২:৩৪

প্রবাসী পাঠক বলেছেন: আমার এখানে কিন্তু দুপুর রাত না। আর ব্লগ এবং আপনাদের ভুলে যাওয়া সম্ভব না। আগের মত সময় দেয়া হচ্ছে না এইটুকুই। চেষ্টা করছি ব্লগে ফিরে আসার।

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:০৭

শায়মা বলেছেন: তাড়াতাড়ি ফেরো ভাইয়া। উই মিস ইউ আ লট!!!!:)

৩৫| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ২:৪০

জেন রসি বলেছেন: You have buried yourself in the lost and found.
But I promise, I promise,
I will find you.
There you'll be,
Being found by me
Under the mounds,
Of the lost but yet to be found. :)

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:০৯

শায়মা বলেছেন: বাপরে!!!

এইটা কি তুমি লিখছো ভাইয়ু!!!!!!!!

নাকি এটা গান ??? নাকি কবিতা???

বলো বলো বলো !!!!!!!!!!

আমি মুগ্ধ!!!!!:)

৩৬| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ৩:০২

সেলিম আনোয়ার বলেছেন: প্রতিভাবানদের তালিকা দেখে ভাল লাগলো । দুএকজন সম্পর্কে আগে জানতামনা । নতুন করে জানা হলো ।লাল টুক টুকে র ছোঁয়া এখানে পাওয়া গেল । সবাই প্রতিভাবান । এরা সবাই ব্লগকে সামনের দিকে নিয়ে যাবে বলেই আমার বিশ্বাস ।

পোস্ট দাতা নিজেই একজন লিজেন্ড সন্দেহ নেই ।

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:১১

শায়মা বলেছেন: আমাকে লিজেন্ড বলার জন্য থ্যাংকস। বাট লাল টুক টুকের ছোঁয়া কি জিনিস???

মাঝে মাঝে মনে হয় তুমি পাবনা মেন্টাল হসপিটাল থেকে লিখছো!

৩৭| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ৩:০৮

জেন রসি বলেছেন: আপনি হচ্ছেন এ ব্লগের প্রান। আমি জিনিয়াস না।এটা বুঝার জন্য জিনিয়াস হওয়ার প্রয়োজন হয় না। আপনি এ ব্লগ ছেড়ে চলে গেলে ব্লগ হবে আত্মাশূন্য দেহ! যদিও আমার কথায় কিছু যায় আসে না তবুও বলি এই ব্লগকে আত্মাশুন্য কইরেন না! জানি কিছু দাঁতাল শুয়োর সেটাই চাচ্ছে। তবে জিনিয়াস না হলেও দাঁতাল শুয়োরদের দাঁত কেমনে ভাঙতে হয় সেটা কিন্তু জানি!! :P

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:১৫

শায়মা বলেছেন: তুমি জিনিয়াস!!!!!!!!!! তুমি আমার জিনিয়াস ভাইয়ু!!!!!!
আর এই কারণেই আই লাভ ইউ আ লট ভাইয়ামনি!!!!!!!!!:)

৩৮| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ৩:১০

চাটগাইয়া জাবেদ বলেছেন: আমার ভালো লাগার লিস্ট একটা দেখি করতে হবে ;)
জানি পারব না, কারণ আপনার মতন আর আমি জিনিয়াস নাহ!

তালিকাভুক্ত সবাইকে অভিনন্দন ও সাথে আপনাকেও :)

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:১৭

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া। তুমি পারবে!!!!!!

পারিবোনা এ কথাটি বলিও না আর........:) :) :)

৩৯| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ৩:১৭

জেন রসি বলেছেন: তোমাদের পানে চাহিয়া বন্ধু আর আমি জাগিবনা
কোলাহল করি সারাদিন মান কারো ধ্যান ভাঙিবনা
নিশ্চল নিশ্চুপ
আপনার মনে পুঁড়িব একাকী
গন্ধ বিঁধুর ধুপ।



"যেতে আমি দিব না তোমায়'। ধরণীর
প্রান্ত হতে নীলাভ্রের সর্বপ্রান্ততীর
ধ্বনিতেছে চিরকাল অনাদ্যন্ত রবে,
"যেতে নাহি দিব। যেতে নাহি দিব।' সবে
কহে "যেতে নাহি দিব'। তৃণ ক্ষুদ্র অতি
তারেও বাঁধিয়া বক্ষে মাতা বসুমতী
কহিছেন প্রাণপণে "যেতে নাহি দিব'।
আয়ুক্ষীণ দীপমুখে শিখা নিব-নিব,
আঁধারের গ্রাস হতে কে টানিছে তারে
কহিতেছে শত বার "যেতে দিব না রে'।
এ অনন্ত চরাচরে স্বর্গমর্ত ছেয়ে
সব চেয়ে পুরাতন কথা, সব চেয়ে
গভীর ক্রন্দন--"যেতে নাহি দিব'। হায়,
তবু যেতে দিতে হয়, তবু চলে যায়।

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:২০

শায়মা বলেছেন: আমার প্রিয় রবিঠাকুরের কবিতা!!!!!


থ্যাংক ইউ ভাইয়ু!!!!!!!:)

৪০| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ৩:২০

সেলিম আনোয়ার বলেছেন: মেয়েদের রিকি আপু জিনিয়াস । আর দীপংকর চন্দ ,শতদ্রু একটি নদী একসেপশনালী জিনিয়াস । আহমেদ জিএস, কাবিল ,সুমন কর, তারাও অসাধারণ । গিয়াস লিটন ভাইয়ের অসাধারণ হিউমার ।সবাই ভাল । তুমিও ।তোমার অনুপ্রেরণায় সবাই আনন্দ নিয়ে ব্লগিং করছে ।

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:২১

শায়মা বলেছেন: :)

:)

:)

থ্যাংক ইউ ভাইয়ু!!!!!!!!:)

৪১| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ৩:৪৩

জেন রসি বলেছেন: নদী ভাইয়ের গল্পঃ এন্ড দেন আই ডিসাইডেড টু কিক মাইসেলফ আউট অফ হেভেন এই ব্লগের সিরিজগুলোর মধ্যে অন্যতম সেরা সিরিজ। আর রিকি আপুর জ্ঞান দেখে আমি মাঝে মাঝে মুগ্ধ হয়ে যাই। আপনাকে দেখে কি হই সেটা আমি কখনো বলব না!!!! :P

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:২৪

শায়মা বলেছেন: আমাকে দেখে কি হও ভাইয়ু!!!!!!!!!!!!:(


আর শুধু নদী ভাইয়ু আর রিকি আপুনি না তুমিও আরেকজন!!!!! সেটা তো বলেই দিয়েছি পোস্টে।

বিনয় বিদ্বানের উত্তম বৈশিষ্ট।:)

৪২| ০১ লা অক্টোবর, ২০১৫ ভোর ৪:২৩

জেন রসি বলেছেন: ডেভিলসের প্রেতাত্তা.........তুই কে সবাই কিন্তু জানে!!তুই একটা দাঁতাল শুয়োর যার বিশেষ অঙ্গ মাথার মধ্যে লাফালাফি করে। তুই ইতালিতে পা চাটা কুত্তাদের পা চাটতে থাক সেটাই তোর মত শুয়োর বিশেষের জন্য যোগ্য কাজ। মুখে দেশ উদ্ধারের বানী ছাড়ছ আর পাকিদের মত নারী হয়রানী করছ!যারে নেত্রী বইলা মুখে ফেনা তুলস সে জানলে তোর মত দাঁতাল শুয়োরকে নিশ্চিত ইতালি থেকে পাকিস্থান পাঠাইয়া দিত।

৪৩| ০১ লা অক্টোবর, ২০১৫ সকাল ৭:০৮

চ্যাং বলেছেন: ডেভিলসের প্রেতাত্তা!!!

এই পশুটার ব্যাপারে জেন রসির সাথে একমত । এইডা যে কি কইর‌্যা মনুষ্য জগতে ঢুইকা পড়িল আবার ল্যাপি/নেট চালানও শিখ্যা গেল আমার কাছে একটা রহস্যই ।

এর তো আমাজনের জঙলের মইধ্যে থাকার কথা ।

৪৪| ০১ লা অক্টোবর, ২০১৫ সকাল ৭:১৪

চ্যাং বলেছেন: তয় টপ-টেনে আপা আমার একটা ক্রম আছেঃ



১। শতশ্রু নদী
২। জেন রসি
৩। রিকি আপা
৪। দীপংকর চন্দ
৫। গেম চেঙ্জার
৬। এস কাজী
৭। সাহসী সন্তান
৮। কথাকথিকেথিকথন
৯। কি করি আজ ভেবে না পাই
১০। সাদ রহমান

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:২৬

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!!!!! কিসের টপ টেন ইলেভেন আর টুয়েল্ভ দে আর অল একে অন্যের তুলনা!!!!!! তুমি এদের মাঝে কোন জিনিয়াসটার মালটি সেটাই ভাবছি!!!!!!! মাথাটা কি আর এমনি এমনি নাড়ু হয়েছে????? বেশি বেশি জ্ঞানের চর্চা করলে নাকি মানুষের চুল পড়ে যায়। তোমার প্রোপিক দেখে তো সেটাই মনে হচ্ছে!:)

৪৫| ০১ লা অক্টোবর, ২০১৫ সকাল ৭:১৯

চ্যাং বলেছেন: এই টপ ৫ এ এক একটা ওয়ান পিস হইবো আশা করি।

আর আমরা খালি দেইখ্যাই যামু 8-| 8-| 8-| 8-| 8-| 8-| 8-| 8-|

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:২৯

শায়মা বলেছেন: আহা তাই না????

আর তুমি কি হবে ভাইয়ু?????:)

৪৬| ০১ লা অক্টোবর, ২০১৫ সকাল ৯:৩৬

পার্থ তালুকদার বলেছেন: দারুণ পোস্ট ......
নবীনদের জন্য অনেক অনেক শুভেচ্ছা...... যদিও আমিও নতুন :-)
ব্লগে ওদের দীর্ঘায়ু কামনা করছি ।

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৩৩

শায়মা বলেছেন: তুমি নতুন নাকি!!!!!

হা হা হা তুমি তো এমনিতেই জিনিয়াস এবং অনেক পরিচিত আমাদের। যদিও তোমার সাথে আমার কম কম কথা হয়েছে।:)

অনেক অনেক ভালো থেকো ভাইয়ামনি!!!!!!অনেক অনেক শুভেচ্ছা।:)

৪৭| ০১ লা অক্টোবর, ২০১৫ সকাল ১০:০০

লেখোয়াড়. বলেছেন:
এক ঝাঁক জিনিয়াস নিউ জেনারেশন অব আওয়ার ব্লগ................

তা শায়মা....... আমি কি পুরানো, আমি কি নতুন নই?? ব্লগে তো আমি মাত্র কয়েক মাস বয়সের।

তা আপনাকে ধন্যবাদ ব্লগারদের উৎসাহ দেওয়ার জন্য।

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৩৭

শায়মা বলেছেন: আহা তুমি তো কেবলি সেদিন জন্ম নিলে ভাইয়ু!!!!!

হায় হায় কি করে যে তোমার নামটা বাদ পড়ে গেলো!!!!!!!!!!:( :( :(

নেক্সট টাইম নো মিসটেক!!!!!!!:)

৪৮| ০১ লা অক্টোবর, ২০১৫ সকাল ১০:৩০

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:
নতুনদের (কেউ হয়তো নতুন নামে এসে থাকবেন!) সম্পর্কে যথার্থ বলেছেন। একবিন্দু দ্বিমত করার নেই।

বিস্ময়কর তাদের লেখা! আমি সময় পেলেই তাদের লেখা পড়ছি। পড়লেই মন্তব্য দিচ্ছি। তারা ব্লগে প্রাণ। তারা দীর্ঘায়ু হোন :)



২০০৫ সালে বাংলা ব্লগের জন্মলগ্ন থেকে ব্লগে অনেকে এসেছে এবং গিয়েছে। এক মাসে ১২৩ পোস্ট... ভাবতে পারেন! যে কালপুরুষ, কৌশিক, দুর্যোধনেরা এক সময় বাংলা ব্লগকে মাতিয়ে রেখেছেন, তারা সবাই বেঁচে আছেন। শুধু ব্লগে নেই আগের মতো।

...কিন্তু কেউ কেউ থেকে গেছেন, হয়তো বিভিন্ন নামে। তারা পুরাতনের সাথে নতুন, আরও নতুন, সর্বশেষ নতুন, লেইটেস্ট... সকল সময়ের ব্লগারদের সাথে সেতুবন্ধন সৃষ্টি করেছেন। 'যাদের পোস্ট দেখে আমি তাদের ফ্যান হয়েছি' অথবা 'সামু'র নতুন জিনিআসরা' ইত্যাদি নামে পোস্ট দিয়ে তারা প্রেরণা জাগিয়েছেন ব্লগের নবীনদের। মন্তব্য ও প্রতি-মন্তব্য দিয়ে ব্লগালয়কে রেখেছেন সরগরম। আপনি সেসব আত্মত্যাগী ব্লগারদের একজন। আপনি ব্রিজ-মেইকার!

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৪৩

শায়মা বলেছেন: ভাইয়া নতুনদের কেউ কেউ ( হয়তো পুরোনো কিন্তু নতুন নামে এসেছে) কিন্তু আসলেই তারা ভালো লিখছে। আর পুরোনোদের কেউ কেউ নতুন নামে লিখলে সে যদি কোনো ঝামেলা সৃষ্টি না করে , পরিবেশ নষ্ট না করে তবে দোষের কিছু না। বরং নব উদ্যোমে লিখছে বলেই হয়তো ভালো করে অনেকই, এমনই মনে হয় আমার।

আর সেই ২০০৫ এর মানুষগুলো থেকে আজ পর্যন্ত যাদের কথা বললে আর সবশেষে যে আমাকে ব্রিজ মেকার বললে সেটা শুনে আমি অনেক অনেক অনেক খুশী হলাম ভাইয়া।

অনেক অনেক থ্যাংকস আর অনেক ভালো থেকো!:)

৪৯| ০১ লা অক্টোবর, ২০১৫ সকাল ১১:৩৭

রিকি বলেছেন: লেখক বলেছেন: আরে কি বলো!!!!!!!!!!!!!!!!!! পাউডার না দিয়ে শুধু শুধু গয়না পরলে চলবে!!!!!!!!!!!:( বুঝেছি তুমি চাও সবাই ময়দা দিয়েই সেজেগুজে এ্যামারেল্ড জ্যুয়েলারী পরুক! তাইনা????

নো ওয়ে!!!!!!!!!!! ট্যাল্কো, ম্যাল্কো এ্যান্ড এ্যামারেল্ডো!!!!!!!! সবই একে অন্যের সাথে জড়িত। :)

তুমি ছাড়া আমি একা


ফেস পাউডার আলাদা জিনিস দিয়ে হয় !!!! B:-/ ট্যাল্ককম পাউডার মুখে দেয় নাকি কেউ !!!! :-* আপনি একা কোথায়, আমরা কি এখানে মাছি মারি নাকি !!!!! :( :( :(

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৪৬

শায়মা বলেছেন: না না আমি একা না ! তোমরা আছো তো!!!!!

আর ফেস পাউডার মুখে আর ট্যাল্কো পায়ে দিয়ে সাজুগুজু করবো হীরা, জহরৎ, মুক্তা মানিক্য দিয়ে রিকিমনি!!!!:)

৫০| ০১ লা অক্টোবর, ২০১৫ সকাল ১১:৪৯

দর্পণ বলেছেন: ডেভিলসের প্রেতাত্তা

হা হা ছেকা খাইয়া বেকা হয় মানুষ শুনছিলাম। এই গোবেচারা তো বেকা না আবার প্রেতাত্মাও হইসে। কোটি কোটি প্রেত নিক নিয়া আসোস তবুও তোর অত্বপ্ত আত্মার শান্তি হয়না।

আহারে বেচারা।

পাবলিক ডিমান্ড
দিন যায় ব্যাথা থাকে
মির হারুন
ব্ল্যাক জাসটিস

কত নিকরে ।

শেষকালে সাইয়াও হইলি পরী আন্টি। হা হা হা


সাইয়া, প্রেত আর কি বাকী রাখছোস? আছিলি গালিবাজ সেও ভালো ছিলো। ইনবক্সে কারে ভালোবাসা দিসোস ভাইবা দেখিস।

খুব ভালো কইরাই জানিস আমি কে......

হা হা হা ......বেচারা.....

সব প্রকাশ কইরা দিলে তো এই চেহারা আর নিজেরেও দেখাইতে পারবিনা।

আমার পরিচয় ফাঁস করলে নিজেই লজ্জা পাবি।

বেচারা

৫১| ০১ লা অক্টোবর, ২০১৫ সকাল ১১:৫৪

দর্পণ বলেছেন: রসিভাই বেচারার মনে হয় ইতালীতে ছাতি বিক্রির আকাল চলতেছে। তাই আবার খাইসে ছেকা। মাথামুথা সব গেছে। হা হা হা


রিকি আপা আপনার সাথে আমিও আছি।

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৫১

শায়মা বলেছেন: রিকি আপার সাথে তুমি আছো মানে কি !!!!!!!!! B:-)

রিকি আপুনি আমার দল!!!!!!!!!!!!!!!!!!

৫২| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১২:০০

সাহসী সন্তান বলেছেন: আপুনি আপনার পোস্ট পড়ে তো গর্বে, গর্বে নিজেকে গর্ভবতী মনে হচ্ছে! :P আমি গর্বিত আপনি আমার আপুনি বলে! আপনি অনেকটা আমার বন্ধু হাবুলের মত। সবাইকে নিয়েই থাকতে ভালবাসেন! :P

আপুনি পোস্ট পড়ে এতটাই খুশি হয়েছি যে তা ভাষায় প্রকাশ করতে পারছি না। একটু দেরিতে মন্তব্য করায় ভীষন ভাবে দুঃখিত! সত্যিবলতে এখনও জার্নিটাকে ঠিক ভাবে মানিয়ে নিতে পারিনি! মাথা-টাথা সব ঘুরছে!


সুন্দর পোস্টের জন্য ধন্যবাদ! পোস্টে তৃতীয় (+) প্লাস (সব গুলে মনে হয় আপনাকেই দিতে হবে)! ;) এবং সোজা প্রিয়তে চালান করে দিলাম!

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৫৯

শায়মা বলেছেন: হায় হায় ভাইয়ু!!!!!!!!!!

থাক থাক গর্ভবতী হবার দরকার নেই তুমি বরং গর্ভবান হয়ে দেখতে পারো।:) নিউ ট্রেন্ড!!!!!!!!!! হাহাহাাাহাহাহাহাহাহাহা


আমি তোমার হাবলু বন্ধুর মত হবোনা!!!!!!!!! আমাকে চালাক বন্ধুর মত হতে হবে।

আর তোমাকে আমি একটা মেইল করেছিলাম কিন্তু জানিনা সেটা কোন ঠিকানায় সেন্ড করেছি আল্লাহ জানে!!!!!!!!!

৫৩| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১২:০৩

দর্পণ বলেছেন: সাহসী সন্তান বলেছেন: আপুনি আপনার পোস্ট পড়ে তো গর্বে, গর্বে নিজেকে গর্ভবতী মনে হচ্ছে! :P আমি গর্বিত আপনি আমার আপুনি বলে! আপনি অনেকটা আমার বন্ধু হাবুলের মত। সবাইকে নিয়েই থাকতে ভালবাসেন! :P

সাহসীভাই গর্ভবতী হইয়েন না শেষে জাতের লজ্জা মাথায় বহন করতে হবে। আরেক বিপদ।

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:২০

শায়মা বলেছেন: সাহসী ভাইয়ার অনেক সাহস তাই সে সাহস সাহস কথা বলে। তুমি একটা ভীতু বুঝাই গেলো !!!!!!!!:)

৫৪| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১২:২৮

সাহসী সন্তান বলেছেন: সাহসীভাই গর্ভবতী হইয়েন না শেষে জাতের লজ্জা মাথায় বহন করতে হবে। আরেক বিপদ।

-দর্পণ ভাই উপায় নাই! আপুনি যে পোস্ট দিছে তাতেই তো মাথা হ্যাং! এত এত জিনিয়াসদের ভিড়ে নিজের নাম দেখলে কারই না গর্ভবতী হওয়ার স্বাধ জাগে কন? :P আপুনি কাল রাত ৯.৩০ থেকে ১১.৪৫ পর্যন্ত ব্লগে নিশ্চুপ ছিল তাইলে এই কান্ড ঘটানোর জন্য? তাইতো বলি............!! ক্যামতে কি...........?? :P

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:২২

শায়মা বলেছেন: হুম!!!!!!!!!!!!!!!!!!

এত কষ্ট জীবন নষ্ট!!!!!!!!!!!

এত কথা বললে কি জিনিয়াস ভাইয়াপুনিদের এত পোস্ট নিয়ে লেখা যাবে??? তাই একদম স্পিকিটি নট করে বসে ছিলাম ভাইয়ু!!!!!!

৫৫| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৩৬

হামিদ আহসান বলেছেন: অাপনি নিজেও একজন জিনিয়াস নি:সন্দেহে৷ অাপনিসহ সবাইকে অভিনন্দন ...........

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৪৭

শায়মা বলেছেন: থ্যাংকস আ লট ভাইয়া। অনেক অনেক ভালো থেকো।

৫৬| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৩৭

দর্পণ বলেছেন: সাহসীভাই, আপুনির পোস্ট তো সেইরাম। আপনারা আসলেও ভালো লিখছেন। বাংলা ব্লগে আপনাদের মত উজ্জ্বল তারকাদের প্রয়োজন আছে। কিন্তু উপরে দেখেন ডেভিলসের প্রেতাত্তা । এদের মত নরকের কীটদের কোনো প্রয়োজন নাই ব্লগ কমিউনিটিতে বরং এরাই ব্লগের অভিশাপ, নোংরা কৃমি।
আরও কিছু নিক খেয়াল কইরেন-
পাবলিক ডিমান্ড,
দিন যায় ব্যাথা থাকে
মির হারুন
ব্ল্যাক জাসটিস
পরী আন্টি
এসব নিকের কাজই হলো নারী হয়রাণী । শুধু তাইনা ব্লগের নবীন উজ্জ্বল তারকাদেরকেও সে অপমান করেছে। মানুষ নিজে যা পারেনা তা অন্যেরা পারলে এইরম অন্তরের জ্বালাপোড়া শুরু হয়?

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৫০

শায়মা বলেছেন: :(

যাইহোক

এসেছে নতুন শিশুরা তাদেরকে ছেড়ে দিতে হবে স্থান। তাই বলে কি খালা, মামা, চাচা, ফুপিরা থাকবেনা!!!!!!!!!!!!!!

৫৭| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৫৫

সাহসী সন্তান বলেছেন: দর্পণ ভাই আপনি যাদের নাম উল্লেখ করলেন তাদের সবাইকে আমি কম বেশি ব্লগে চিনি! যদি এমন ক্ষমতা থকতো তাহলে আমি ওদেরকে ব্লগ থেকে তাড়ানোর জন্য বিশ্বযুদ্ধ বাঁধিয়ে দিতাম। আমি এদের আচার আচারন দেখে এতটাই অবাক হইযে, মাঝে-মাঝে ভাবি এরা কি আসলেই কোন মানুষের জাত? মেজাজ খারাপ হয়ে যায়!

যাহোক, আমি আপুনিকে সব সময় বলি এবং আপনাকেও বলছি। ভাল মন্দ মিলিয়েই মানুষ! এখানে সবাই ফেরেস্তা না আবার সবাই শয়তানও না! সুতরাং ফেরেস্তার সাথে সঙ্গ দিয়ে এবং শয়তানকে এড়িয়ে চলাই হবে বুদ্ধিমানের কাজ! সম্ভাবত আপুনি ঐ কমেন্টটা এখনও দেখেনি! দেখলে যে কি অবস্থা হবে আল্লাহই জানে!

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৫৭

শায়মা বলেছেন: বিশ্বযুদ্ধ!!!!!!!!!!!!!!!!!!


এমনিতেই কি আর তুমি আমাল সাহসী ভাইয়া!!!!!!!!!!!!:)

৫৮| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৫৫

আবু শাকিল বলেছেন: ব্লগ!
ব্লগ এর যায়গায় আছে। এখানে সৃজনশীল চিন্তা ভাবনা করে আসতে হয়, লিখতে হয়।
কিছু আগাছা কেটে ফেলে দিলে।ব্লগ ভদ্র লোকের স্থান বলা আমি ধরে নেই।
ফেসবুক টানে বেশি। কারন ফেসবুক নিষিদ্ধ যায়গা।
নিষিদ্ধ জিনিসের প্রতি আকর্ষন থাকে বেশি।
(ব্যাক্তিগত মতামত)
পোষ্টে র সকল জিনিয়াসকে অভিনন্দন।

০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:০৮

শায়মা বলেছেন: হা হা ভাইয়া কি বললে এইসব!!!!!!!!!!!!


ফেসবুক আমার ভাল্লাগেনা!!!!!!!!!:)

৫৯| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৫৯

রিকি বলেছেন: সাহসী সন্তান বলেছেন: আপুনি আপনার পোস্ট পড়ে তো গর্বে, গর্বে নিজেকে গর্ভবতী মনে হচ্ছে! :P আমি গর্বিত আপনি আমার আপুনি বলে! আপনি অনেকটা আমার বন্ধু হাবুলের মত। সবাইকে নিয়েই থাকতে ভালবাসেন! :P

ক্যামনে কি ভাই !!!! :-* :-* :-* :-*

দর্পণ বলেছেন: সাহসী সন্তান বলেছেন: আপুনি আপনার পোস্ট পড়ে তো গর্বে, গর্বে নিজেকে গর্ভবতী মনে হচ্ছে! :P আমি গর্বিত আপনি আমার আপুনি বলে! আপনি অনেকটা আমার বন্ধু হাবুলের মত। সবাইকে নিয়েই থাকতে ভালবাসেন! :P

সাহসীভাই গর্ভবতী হইয়েন না শেষে জাতের লজ্জা মাথায় বহন করতে হবে। আরেক বিপদ।


দর্পণ ভাই, সাহসী ভাই, আরেকটা বিপ্লবের ডাক দিতে চলেছে !!!!! ;) ;) ;)

০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৩০

শায়মা বলেছেন: হা হা রিকিমনি!!!!সাহসীভাইয়া শুধুই সাহসী নহে। সাহসী, সংগ্রামী ও বিপ্লবী। :)

৬০| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১:০৪

দর্পণ বলেছেন: হা হা রিকি আপা ঠিক কইছেন।
সাহসীভাই গর্ভবতী হইয়েন না শেষে জাতের লজ্জা মাথায় বহন করতে হবে। আরেক বিপদ।

দর্পণ ভাই, সাহসী ভাই, আরেকটা বিপ্লবের ডাক দিতে চলেছে !!!!! ;) ;) ;)

সাহসী আপনি এগিয়ে চলেন আমি নাই আপনার সাথে। :P


সাহসীভাই এইসব আগাছা অনেক না, একটা বা দুইটা। কিন্তু তাদের অসুস্থ্য মানষিকতার শাখা প্রশাখা এতই বিস্তৃত যে এক ডাল কাটলে আরেক ডাল জন্মায়। মানুষের মনের কলুষতা নোংরা রক্তবীজ। করুণা তাদের জন্য আর ধিক্কার।

০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:১৯

শায়মা বলেছেন: তুমি ভিতু!!!!!!!!!!!!!! আমার সাহসীভাইয়া সাহসী!!!!!!!!!!!!:)



৬১| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১:২৯

সাহসী সন্তান বলেছেন: বিপ্লবের দেখছেন কি মিয়ারা? গ্রিনেজ বুকে নাম উঠামু না? দর্পণ ভাই আর রিকি আপু সাথে না থাকলেও চলবে, তয় জেনি ভাউ, নদী ভাউ আর আপুনি থাকলে আর কারো লাগেনা আমার! আমি যে দিন স্টার হমু সেইদিন আপনার কিন্তু আপসুস কইরা মরবেন, এই কইয়া দিলাম!


অনেকদিন রিকি আপুর মুভি রিভিও দেখিনা! যা দিছিলেন সবই দেখা শেষ! তো দিবেন নাকি একখান কইস্যা মুভি রিভিও?

০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:২৮

শায়মা বলেছেন: ইউ আর অলরেডি স্টার ভাইয়ু!!!!!!!!!!!!!!!!! এখুনি দর্পণ আপসুস করবে মনে হচ্ছে!!!!!!!!!!


রিকিমনি তো ম্যুভিই দেবেনা!!!:)

৬২| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১:৩৩

দর্পণ বলেছেন: সাহসী সন্তান বলেছেন: বিপ্লবের দেখছেন কি মিয়ারা? গ্রিনেজ বুকে নাম উঠামু না? দর্পণ ভাই আর রিকি আপু সাথে না থাকলেও চলবে, তয় জেনি ভাউ, নদী ভাউ আর আপুনি থাকলে আর কারো লাগেনা আমার! আমি যে দিন স্টার হমু সেইদিন আপনার কিন্তু আপসুস কইরা মরবেন, এই কইয়া দিলাম!


কি কইলেন মিয়া? জেনি ভাউ, নদী ভাউ আপনার সব হইলো? আমরা বানের জলে ভাইসা আসছি। রিকি আপাগো এই ছিলো কপালে? বুঝতেছি আমারও লেখন লাগবো গুনকীর্তন পোস্ট। ঘুস না দিলে কাম হইতো না।

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৮:৩২

শায়মা বলেছেন: লিখো দেখি!! কত ধানে কত চাল? সাবধান আমারটা থেকে চুরি করোনা যেন।

৬৩| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১:৪২

রিকি বলেছেন: সাহসী সন্তান বলেছেন: বিপ্লবের দেখছেন কি মিয়ারা? গ্রিনেজ বুকে নাম উঠামু না? দর্পণ ভাই আর রিকি আপু সাথে না থাকলেও চলবে, তয় জেনি ভাউ, নদী ভাউ আর আপুনি থাকলে আর কারো লাগেনা আমার! আমি যে দিন স্টার হমু সেইদিন আপনার কিন্তু আপসুস কইরা মরবেন, এই কইয়া দিলাম!

স্টার হওনের আগে, অটোরিকশা দিয়ে যান (অটোগ্রাফ আর কি) !!!! ;) নাহলে আফসুসে মইরা গেলে কি হবেনি !!!! :(( :(( দর্পণ ভাই, চলেন, সিমেন্টের ব্যাগ নিয়ে আনি (সিমেন্টের ব্যাগ ফুটেগা নাহি---রেখে দিতে হবে তো এই বিপ্লবী অটোগ্রাফ ) !!!! ;)


অনেকদিন রিকি আপুর মুভি রিভিও দেখিনা! যা দিছিলেন সবই দেখা শেষ! তো দিবেন নাকি একখান কইস্যা মুভি রিভিও?


আসছে আসছে আসছে কয়েকদিন পর, একসাথে পাঁচটা। পাঁচটাতে একটা পোস্ট !!!! :P :P

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৮:৩৯

শায়মা বলেছেন: রিকিমনি হি ইজ অলরেডি স্টার!! বাট হি ডাজেন্ট হ্যাভ এনি অটোরিক্সা।:) তবে সিমেন্টের ব্যাগে অটোরিক্সা!!!! গেছি!!

৬৪| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১:৪৩

সাহসী সন্তান বলেছেন: দেখেন দর্পন ভাই আমি কিন্তু আপনারে সাথেই নিতে চাইছিলাম কিন্তু আপনি যেতে চাননি! ৬০ নং কমেন্টে কিন্তু তার প্রমাণ আছে! তাছাড়া আপনি আমাগো দেশি বউরে সাথে নিয়া আসছেন! নিজেগো বউরে ভাসুর হইয়া ক্যামতে সাথে রাখি কন? সুতরাং আসতে হলে একা আসেন! মাইয়া মানুষ লইয়া চলা আমি একদম পছন্দ করি না (আপুনি বাদে)!

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:০৯

শায়মা বলেছেন: হা হা হা লাভ ইউ ভাইয়ামনি!!!!!!!!!!

জানো দর্পন বলছে তোমাকে রাগাতে পারলে নাকি আমাকে নবেল দেবে। রিকিও আবার তাকে মদদ দিয়েছে জানোোোোোোোোো!!!!!!:(

৬৫| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১:৪৫

সুদীপ্তা মাহজাবীন বলেছেন: গ্লে এসেই এমন লেখা পেয়ে জানতে পারছি অনেক । পড়ছিলাম কিছুদিন থেকে , আজকে একাউন্ট ও খুলে ফেললাম ।

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:১০

শায়মা বলেছেন: গুড আপুনি!!!!

অনেক অনেক শুভকামনা!!!!!!!:)

৬৬| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১:৪৫

সুদীপ্তা মাহজাবীন বলেছেন: ্লগে হবে

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:১৩

শায়মা বলেছেন: হা হা বুঝেছি আপুনি!! নো প্রবলেমো!!!:)

৬৭| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১:৪৬

সুদীপ্তা মাহজাবীন বলেছেন: ব্লগে

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:১৪

শায়মা বলেছেন: :)

৬৮| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১:৪৯

সাহসী সন্তান বলেছেন: রিকি আপু, অটোগ্রাফ লাগলে জলদি কইরা খাতা কলম লইয়া আসেন! আমি আবার ব্যস্ত মানুষতো? একটু পর বানকি মুনের লগে একখান মিটিং সারা লাগবে! আর সিমেন্টের ব্যাগে অটোগ্রাফ রাখার প্লান থাকলে সাবেকি আমলের সেই ব্যাগ লাগবে! যা দিয়ে আমরা প্রাইমারি স্কুলের বইয়ের মোলাট লাগাইতাম!


মুভি রিভিউটা জলদি দিলে সুবিধা হয়! আপাতত বেশ ফ্রি আছি!

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:১৮

শায়মা বলেছেন: রিকি আপুনি তোমার অটোগ্রাফে পাথরে বাঁধাই করে রাখবে ভাইয়া!:)

৬৯| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১:৫২

জুন বলেছেন: Click This Link
শায়মা মনে আছে আমাদের নিয়ে এই পোষ্ট দিয়েছিলে ? প্রিয়তে রেখেছিলুম । আবার তোমার জন্য বের করে আনলাম :)
এখানে যাদের কথা উল্লেখ করেছো তাদের যোগ্যতা নিয়ে বিন্দুমাত্র সংশয় নেই । যথার্থই লিখেছো তুমি । সত্যি অসাধারন তোমার চিন্তা ভাবনা ব্লগের সব্বাইকে নিয়ে ।
+

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:২৮

শায়মা বলেছেন: আপুনি চিন্তা করোনা কিছুদিনের মাঝেই আসছে নবীনদের মত সামুর প্রবীনদের নিয়েও কথকথা। আজও যারা নানা ঝড়ঝাপ্টা পেরিয়ে লেগে আছে আমাদের সাথে তাদের কথা।


লাভ ইউ আপুনিমনি!!:)

৭০| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১:৫৩

দর্পণ বলেছেন: সাহসী সন্তান বলেছেন: দেখেন দর্পন ভাই আমি কিন্তু আপনারে সাথেই নিতে চাইছিলাম কিন্তু আপনি যেতে চাননি! ৬০ নং কমেন্টে কিন্তু তার প্রমাণ আছে! তাছাড়া আপনি আমাগো দেশি বউরে সাথে নিয়া আসছেন! নিজেগো বউরে ভাসুর হইয়া ক্যামতে সাথে রাখি কন? সুতরাং আসতে হলে একা আসেন! মাইয়া মানুষ লইয়া চলা আমি একদম পছন্দ করি না (আপুনি বাদে)!

হে হে ভাই এই দেশী বউ সেই দেশী বউ না। খুব খেয়াল কইরা। উনার যে যোগ্যতা প্রধানমন্ত্রী হইলে দেশ পাল্টায়া যাবে। আর আপনি হবেন তখন প্রধানমন্ত্রীর ভাসুর। যাকগা কাজ আছে গেলাম। ভালো থাইকেন ভাই।

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:২৯

শায়মা বলেছেন: ঠিক ঠিক রিকি আপুনি একদম যোগ্য প্রধানমন্ত্রী। সামু মন্ত্রী বানায় দেওয়া হোক!!!!!!!!!!! :)

৭১| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১:৫৩

রিকি বলেছেন: সাহসী সন্তান বলেছেন: দেখেন দর্পন ভাই আমি কিন্তু আপনারে সাথেই নিতে চাইছিলাম কিন্তু আপনি যেতে চাননি! ৬০ নং কমেন্টে কিন্তু তার প্রমাণ আছে! তাছাড়া আপনি আমাগো দেশি বউরে সাথে নিয়া আসছেন! নিজেগো বউরে ভাসুর হইয়া ক্যামতে সাথে রাখি কন? সুতরাং আসতে হলে একা আসেন! মাইয়া মানুষ লইয়া চলা আমি একদম পছন্দ করি না (আপুনি বাদে)!

ওরে দেশি পোলা আইছে আমার !!!! দলের লোকরে নির্দলীয় করার ষড়যন্ত্র, সব আপনার মত নাকি অ্যাঁ !!!! /:) ষড়যন্ত্রকারী--কাজ নাই, ফুঁসলিয়ে বাগাতে চাই !!!! X((

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:৩১

শায়মা বলেছেন: হায় হায় রিকিমনি!!!! আমার সাহসীভাইয়াকে একদম ভুই দেখাবেনা কিন্তু!:(

৭২| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১:৫৬

কাবিল বলেছেন: ব্যাপক গবেষণা।

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:৪৩

শায়মা বলেছেন: আসলেই ব্যাপক গবেষনার ফল ভাইয়ু!!!!:)

৭৩| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ১:৫৬

রিকি বলেছেন: সাহসী সন্তান বলেছেন: রিকি আপু, অটোগ্রাফ লাগলে জলদি কইরা খাতা কলম লইয়া আসেন! আমি আবার ব্যস্ত মানুষতো? একটু পর বানকি মুনের লগে একখান মিটিং সারা লাগবে! আর সিমেন্টের ব্যাগে অটোগ্রাফ রাখার প্লান থাকলে সাবেকি আমলের সেই ব্যাগ লাগবে! যা দিয়ে আমরা প্রাইমারি স্কুলের বইয়ের মোলাট লাগাইতাম!


মুভি রিভিউটা জলদি দিলে সুবিধা হয়! আপাতত বেশ ফ্রি আছি!


ওরে খাইসে!!! আমার পোস্ট আমি দিব, যেদিন খুশি সেদিন দিব (শ্লোগান) !!!! B-))

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:৪৪

শায়মা বলেছেন: ওরে খাইসে!!! আমার পোস্ট আমি দিব, যেদিন খুশি সেদিন দিব (শ্লোগান) !!!! B-))

এটা দেখে আমি হাসতে হাসতে মরে গেছি!!!!!!!!!!!!!!!!!!!!!!

৭৪| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ২:২১

আলোরিকা বলেছেন: আমার নামও আছে দেখছি , এ দায়িত্ব এত ছোট্ট কাঁধে কিভাবে বহন করিব :P আমার কেন তোমার মত এত সময় নেই , আমার তোমার মত কেন এত সময় নেই :((

সেই কথাটি মনে রেখ . ..... :)

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:৪৯

শায়মা বলেছেন: সেই কথাটি মনে রাখলাম
আমাদের এই হাসি খেলায়
এসেছিলেন আলোরিকা ম্যাডাম। :)
মনে রাখলাম!!!!!!!!!!


হাহাহাহাহাহাহহা আপুনি আমি রাগ করেছিলাম!!!!!!!! :( কিন্তু আমার রাগের কেউ মূল্য দিলোনা তাই আবার একা একাই ফিরে এলাম!!!!!! :(

৭৫| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ২:৪১

সাহসী সন্তান বলেছেন: ওরে শায়মা আপুনি গেলেন কৈ জলদি কইরা রিকি আপুর মাথায় পানি ঢালেন? হেইতো দেখি স্লোগান তুলছে! না জানি কবে আবার হরতাল অবরোধ ডাইক্কা বসে! রিকি আপু আপনি দলীয় লোক হইয়া এমন স্লোগান তুলতে পারেন না? জাতি এটা কিছুতেই মানবে না?

দর্পণ ভাই যেখানেই যান রিকি আপুরে লগে কইরা লইয়া যান? সে যে ভাবে সিন ওপেন করছে তাতে কিন্তু জাতির সামনে মহা সর্বনাশ!!

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৩

শায়মা বলেছেন: হা হা রিকিমনির শ্লোগান দেখেও যেমন হাসতে হাসতে মরেছি তেমনি তোমার দর্পন আর রিকিমনিকে ভাগায় দেওয়ার আবদার দেখে!!!!!!!!!!!



হাহাহাাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহহাহাহাহাহাহাহাহাহা

৭৬| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ২:৪৩

কিরমানী লিটন বলেছেন: "স্বপ্ন যখন ঝাপিয়ে পড়ে-পদ্মপাতার জলে,
ইচ্ছেগুলো ভুলের পথে পালায় সদলবলে,
আপন হতে আমার কূলের দূরত্বটা জানি
অনুতাপে পুড়ে জীবন-পুড়ায় হৃদয়খানি"

-সত্যিই এখন অনুতাপ হয়,মিষ্টি যে,এতো মিষ্টি-তা এত দেরীতে বুঝার অনুশোচনায়।পদ্মপাতাকে-আটলান্টিক গহীন ভেবে,তার অতলটা চিনেছি,স্বপ্ন-বিসর্জনে ডুবে ডুবে।জী হ্যাঁ-ফেবুর ময়লা জলের কথা বলছিলাম!সামু পরিবারে এসে,তা(ফেবু) থেকে নিজের কূলের দূরত্বটা আবিষ্কার করতে পেরেছি।এটাই শান্তনার ঢেঁকুর!!!

আমার,ব্লগে আসার বয়স এখনো সাবালকত্ব পায়নি-তারপরও এই নাবালকি বোধটুকু দিয়ে যা বুঝেছি,তাঁর নৈবৃত্তিক শানে-নযুল হলো, বিমুগ্ধ-বিস্ময়!!"...আমি অবাক হয়ে শুনি !!!শায়মাপুনি,সুমন ভায়া, চ্যাং দা,রিকিমনি, শতশ্রু নদী,জেন রসি,দীপংকর চন্দ,গেম চেঙ্জার,এস কাজী,সেলিম আনোয়ার ,কথাকথিকেথিকথন,কি করি আজ ভেবে না পাই,সাদ রহমান,মাঈনউদ্দিন মইনুল,বিপ্লব06,কামরুন নাহার বীথি,কাবিল,আলোরিকা,শামছুল ইসলাম,মানস চোখ,রুদ্র জাহেদ,অন্ধবিন্দু,দিশেহারা রাজপুত্র,গিয়াসলিটন,বশর সিদ্দিকী,
নূর মোহাম্মদ নূরু,শামীম আরেফীনসহ সব"সাহসী সন্তানেরা" এক একজন প্রজ্ঞার খনি...

ভিন্ন ভাবনার,চমৎকার উদ্দীপক একটি পোষ্ট,যত্ন করে সবার চোখে তুলে ধরে,স্যালুট পাওয়ার কাজটাই কিন্তু তুমি করেছো-শায়মাপুনি-তোমাকে স্যালুট-বিনম্র শুভেচ্ছা!!!!!!!!

সামু পরিবারে সবার সুস্থ দেহে - দীর্ঘায়ু কামনা সারাক্ষণ ,সারাবেলা।কবিতার আশাবাদী আবেদনে বিদায়টা চেয়ে নিলাম।শেষ করলাম,

"হাজার ভিড়ে,কলম বোধের-
থাকুক সুদূর সযত্নে,
আবাদ ফলাক নিত্য-
ন্যায়ের,স্বপ্ন ফিরুক প্রযত্নে।"

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৬

শায়মা বলেছেন: ও মাই গড!!!!!!

একেবারই কবির মতন কমেন্ট! কমেন্টটাই একটা সাহিত্য হয়ে গেলো ভাইয়া!!!!!!!! অনেক অনেক অনেক থ্যাংকস!!!!!!!:)

৭৭| ০১ লা অক্টোবর, ২০১৫ দুপুর ২:৫৪

জেন রসি বলেছেন: সাহসী ভাই, ঘটনা কবে ঘটবে??? :P আমাদের আপডেট খবর জানাইয়েন!!! আমরা এই পরাবাস্তব ঘটনা চক্ষু মেলিয়া দেখিতে চাই!!!! :P

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:০১

শায়মা বলেছেন: হা হা হা সাহসীভাইয়া অনেক সাহসী!!!!!!!!!!!!!!!! আমার ভাইয়াকে ভয় দেখাবানা কেউ!!!!!!!!!

৭৮| ০১ লা অক্টোবর, ২০১৫ বিকাল ৩:০৫

রিকি বলেছেন: নিয়ে যাওয়ার দরকার নাই, আমি চলে যাচ্ছি। প্যাচাল চালিয়ে যান !! @ সাহসী ভাই

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:০৬

শায়মা বলেছেন: রিকিমনি তুমি গেলে চলবে!!!!!!!!!:(

৭৯| ০১ লা অক্টোবর, ২০১৫ বিকাল ৩:২৭

জেন রসি বলেছেন: রিকি বলেছেন: নিয়ে যাওয়ার দরকার নাই, আমি চলে যাচ্ছি। প্যাচাল চালিয়ে যান !! @ সাহসী ভাই

সবাই সাবধান! রিকি আপু রাগ করলে কিন্তু পরে আমাদেরকে নতুন কইরা I Am Legend মুভির রিভিউ লিখতে হবে!! অর্থাৎ পৃথিবী ধ্বংস হইয়া যাইতে পারে!!! তখন কিন্তু শায়মা আপুর জাদুবাস্তব কর্মকাণ্ডে নদী ভাই হেভেনে গিয়া বইসা থাকতে পারে!!! সাহসী ভাই নিজেই তখন Legend চরিত্রে অভিনয় করবে!!! :P আর দর্পণ খালু লাল গ্রহে......... :P :P

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:১২

শায়মা বলেছেন: আর তুমি কি করবা!!!!!!!!!! শামুক ভাজি করে খাবা!!!!!!!!!!!! :)

৮০| ০১ লা অক্টোবর, ২০১৫ বিকাল ৩:৪১

সাহসী সন্তান বলেছেন: জেন রসি বলেছেন: সাহসী ভাই, ঘটনা কবে ঘটবে??? :P আমাদের আপডেট খবর জানাইয়েন!!! আমরা এই পরাবাস্তব ঘটনা চক্ষু মেলিয়া দেখিতে চাই!!!!

-বেশি তাকাইয়া থাকলে কিন্তু চোখে ছানি পড়ে যাওয়ার সম্ভাবনা বেশি থাকবে ভাই! টেনশন নিয়েন না, যেদিন ঘটবে সেদিন আপনাকে জানানো হবে! ;)

রিকি বলেছেন: নিয়ে যাওয়ার দরকার নাই, আমি চলে যাচ্ছি। প্যাচাল চালিয়ে যান !! @ সাহসী ভাই

-চলে যাচ্ছেন মানে? আমাগো ফ্যালাইয়া আপনি যাইবেন কৈ? রনে বনে জলে জঙ্গলে যেখানেই যাবেন খুইজ্জা বাইর করুম কইলাম। :P

জেন ভাই! রিকি আপু রিভিউ লিখলে সে মুভি কিন্তু সুপার হিট! সুতরাং অগ্রিম টিকিট সংগ্রহ করে রাখতে পারেন। পরে আবার হাউজ ফুল হয়ে যাইতে পারে। কেননা যেখানে আমি নিজেই Legend সেখানে কি হতে পারে একবার ভেবে দেখেছেন? :P

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:২৬

শায়মা বলেছেন: হা হা সবাই মিলে যৌথ প্রযোজনার ম্যুভি বানাও ভাইয়ু!!!!!!:)

৮১| ০১ লা অক্টোবর, ২০১৫ বিকাল ৩:৪৪

দরবেশমুসাফির বলেছেন: আমি নাই!!!!!!! এ হতে পারে নাআআআআআ না না।

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:২৯

শায়মা বলেছেন: আরে ভাইয়ু!!!!!!!!!!!!!!


তাই তো!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

তুমি তো জিনিয়াস নাম্বার ওয়ান বৈজ্ঞানী দরবেশ!!!!!!!!!!! :(


তোমার নাম নেক্সট টাইম নো ভুল হবে!!!!!!!!!!


স্যরি!!!!!!!!!!!!!!!!!!


এ হতে পারেনা!!!!!!!!!!!!!!!!!!! না না আসলেই না!!!!!!!!!!!!!!!!!!:(

অনেক ভুল হয়ে গেছে!:(

৮২| ০১ লা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৩৭

চোখের কাঁটা বলেছেন: শায়মা আপু, আর কাউরে পেলেন না? শেষ পর্যন্ত আমার নামেই পোস্টটি উৎসর্গ করলেন? এত মানুষের ভিড়ে যে আপনি আমাকে এখনও মনে রেখেছেন সেটাই তো আমার কাছে অনেক বড় পাওয়া! আপনার মত জনপ্রিয় একজন ব্লগার যে আমাকে মনে রাখতে পারে সেটাইতো অনেক কিছু!

পোস্টে উল্লেখিত ব্যক্তিদের অনেককেই আমি ব্লগে চিনি। আবারও আপনার মাধ্যমে তাদের সাথে পরিচিত হতে পেরে খুবই ভাল লাগছে। সুন্দর পোস্টের জন্য ধন্যবাদ!

পোস্টে প্লাস, এবং প্রিয়তে নিয়ে রাখলাম!

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:৩৭

শায়মা বলেছেন: আমি কাউকে ভুলিনা!!!!!!


তোমার মত কাউকে একেবারেই ভুলিনা ভাইয়ু!:)

৮৩| ০১ লা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৪৯

আমি ময়ূরাক্ষী বলেছেন: ব্লগে অনিয়মিত হয়ে পড়েছি। নতুনদেরকে চিন্তে এই পোস্ট কাজে আসবে।ধন্যবাদ এমন একটি পোস্টের জন্য।

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:৩৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!!!!!!!!!! লাভ ইউ আ লট!!!!!!!

৮৪| ০১ লা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:০৮

সাহসী সন্তান বলেছেন: আপুনি পোস্ট দিয়ে হাওয়া খেতে গেলেন না ঘুরতে গেলেন বিষয়টা ঠিক বুূঝতে পারছি না!!?? আপনাকে খোঁজার জন্য কি আমাকে আবার এফবিআই, আইএস, সিবিআই, সিআইডি, ডিবি, তালেবান, জাম্বুবান, আল-কায়েদা, মাওবাদি, ম্যাওবাদিদের কাছ থেকে সাহায্য নিতে হবে? :P

যেখানে যান, জলদি কইরা চইলা আসেন? আপনার লাইগা আমার সবাই ওয়েট করতাছি!

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৩

শায়মা বলেছেন: আমি মনের দুঃখে বনে গেছিলাম!!!!!! কোনো লাভ হলোনা তাই আবার ফিরে আসলাম ভাইয়া!:(

৮৫| ০১ লা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৩০

নূর মোহাম্মদ নূরু বলেছেন: লেখক নিজেই একজন লিজেন্ড তা বলার অপেক্ষা রাখেনা।
এমন পরিশ্রমী ও চমৎকার মূল্যায়ন শুধুমাত্র জিনিয়াসদের
পক্ষ্যেই সম্ভব। ধন্যবাদ শায়মা আপু ।

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া তুমিও লিজেন্ড!!!!!!:)

৮৬| ০১ লা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৩

অর্বাচীন পথিক বলেছেন: খুব ভাল লাগলো আপু আপনার এই পোস্ট। আপনাকে আর ও ধন্যবাদ এই কারনে যে এই পোস্টের মাধ্যমে আমি আর ও কিছু জিনিয়াস ব্লগারের দেখা পেলাম। আমি কয়েক জন কে চিন্তাম না।

অনেক অনেক ধন্যবাদ আপু

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:৫২

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া! ভালো থেকো অনেক অনেক!!!!!:)

৮৭| ০১ লা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:০৭

গেম চেঞ্জার বলেছেন: আমি তো রীতিমত চিন্তায় পড়ে গেছি আপু। কি হলো তুমি কই? কোন সাড়া নাই কেন?? :( :(

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:৫৩

শায়মা বলেছেন: আমি রাগ করেছিলাম একা একাই!:( আবার একা একাই ফিরে এলাম!!!!!!!!!

:( :( :(

৮৮| ০১ লা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:০৭

কথাকথিকেথিকথন বলেছেন: জিনিয়াস নবাব নবাবীদের গবেষণা চমৎকার । কিন্তু তুমি ভুলে একটা নগণ্য প্রজাকে ঢুকিয়ে দিয়েছো যার ফলে এই পোস্টের ব্যপক মানহানি হয়েছে ।

হয়েছো তুমি দিকভ্রান্ত
ভুলকে ভেবেছো ফুল
ওদিকে যেও না
সে থাকে বিষ নিয়ে
করে খুন যেসবের মাথায় পড়াও তোমরা মুক্ত মুকুট ।

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:৫৭

শায়মা বলেছেন: বাপরে কবিতা উড়ে উড়ে গেলো ভাইয়ু!!!!!

ওকে ওকে আমি টায়ার্ড হয়ে গেছি রিপ্লাই লিখতে লিখতে!! একটু রেস্ট নিয়ে আসি!

৮৯| ০১ লা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:২১

সাদ রহমান বলেছেন: :/ এই উত্তাপ নিয়া আমি কোন রোদের কাছে যাই?

এম ইমপ্রেসড রিয়েলি!

থ্যাংকু, শায়মা, শ্রদ্ধেয়া! :)

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১১:৪৬

শায়মা বলেছেন: ভাইয়া তোমার লেখা পড়েও আমি ইম্প্রেসড । জানিনা তুমি কে কিন্তু যেভাবে সাবলীলভাবে লিখে যাও তাতে মুগ্ধ হই আমি। অনেক অনেক ভালো থেকো আর অনেক অনেক সুন্দর লেখা লিখো আরও আরও!!!:)

৯০| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ৯:০৪

ডাঃ মারজান বলেছেন: শায়মা আপুকে এক বিরাট ধন্যবাদ। ব্লগ পরা আমার প্রতি দিনের আনন্দ । এ আনন্দ বহুগুণ বাড়িয়ে দেন অসাধারণ কিছু ব্লগার তাদের অসম্ভব সুন্দর লেখা দিয়ে। ব্লগ আমার প্রতি দিনের খাদ্য। রোগী দেখার ফাঁকে ফাঁকে একটু একটু ব্লগ দেখি। ২০১০ এর পর আবার ২০১৫ তে ফিরে আসা আমার সার্থক। আমি আর অন্ধকারে হারিয়ে যাবনা।

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১১:৫৭

শায়মা বলেছেন: ২০১০ এর পর মাঝের এতগুলো বছর আমাদেরকে ছেড়ে ছিলে???? হায় হায় !! আর হারিয়ে যেওনা ভাইয়া!

আর অনেক অনেক থ্যাংকস আমার লেখাটা পড়ার জন্য!:)

৯১| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ৯:২১

দীপংকর চন্দ বলেছেন: আমার কাশি আসে কেন??!!

ঘটনা কি!!! আবহাওয়া বদল??

হা হা হা হা

অনেক অনেক শুভকামনা নতুন এই গণমাধ্যমের সকলের প্রতি।

সকলের আন্তরিক প্রয়াসে সুন্দর হোক সমাজ।

ভালো থাকবেন। সবাই। অনেক ভালো। সবসময়।

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১২:০৭

শায়মা বলেছেন: হা হা হা

দীপংকরভাইয়া তুমি এত নতুন না কিন্তু নিজেই বলেছো ইদানিং নিয়মিত! তাই এইখানেই ঢুকিয়ে দিলাম নবীনদের মাঝে!!! অনেক অনেক ভালো লাগে তোমার লেখা ভাইয়া!:)

৯২| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ৯:৫১

আহমেদ জী এস বলেছেন: শায়মা ,
একঝাঁক তুখোড় তরুন ব্লগীয় প্রজন্মকে আপনার এমনতরো লেখা তাদের সৃজনশীলতাকে আরও শানিত করে তুলবে , এ বিশ্বাস রেখেই বলি – আরো অগনিত উজ্জল নক্ষত্র আছেন এখানেই মেঘের আড়ালে ঢাকা । আপনার এ লেখা তাদেরকেও মেঘের আড়াল থকে টেনে নিয়ে আসবে ব্লগের নীল আকাশে । দেখবেন একদিন এই ব্লগ আবারও হেসে উঠবে এই শরতের মতো কাশফুলে দোলা দিয়ে ।
সুসময়,খ্যাতি, প্রতিপত্তির স্মৃতি মাখা পুরোনোরাও ব্লগের দুঃসময় বা নিষ্ঠুর সময়গুলো দু’হাতে সরিয়ে দিয়ে ফিরে ফিরে এই শরতের মেঘের ফাঁক থেকে উঁকি দেবেন , এ বিশ্বাস ও রাখি ।

আমার নামটিও আপনার এই মহার্ঘ্য লেখায় দেখে শুধুই খুশি হবো নাকি আপনি আমার জন্যে ব্লগটি আরও কঠিন করে তুললেন তা নিয়ে ভাববো, বুঝে উঠতে পারছিনে । তবুও বলি – ভালো লাগলো ।

উদীয়মান এই এক ঝাঁক উজ্বল নক্ষত্র ব্লগের ছায়াপথে ছড়াক আরও আরও আলোর দ্যুতি আর আপনি থাকুন সন্ধ্যাতারার মতো হয়ে ।

শুভেচ্ছান্তে ।







০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১২:১৯

শায়মা বলেছেন: ভাইয়া তোমার লেখাটাই একটা আস্ত সাহিত্য বা কবিতা হয়ে গেলো!!!

অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি!!!:)

অনেক অনেক শ্রদ্ধা আর ভালোবাসা!

৯৩| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১১:০৬

অপু তানভীর বলেছেন: বড়ই হতাশ ! আমার নাম নাই ! :( :(

মাত্র চাইর বছর হইলো আমার ব্লগিং ! আমিও তো নতুনই !! B-)) B-))

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১২:২৫

শায়মা বলেছেন: আমার ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!! ইউ আর অলওয়েজ স্পেশাল!!!!!!!!!! নো নতুন পুরান!!!!!!!

আর একখানা পোস্ট আসিতেছে কিছুদিনের মাঝেই প্রবীনদের নিয়ে তুমি নিশ্চয় চার বছরের প্রবীনের প্রবীনভাতায় পড়িবেক!!!!!:)

৯৪| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১১:৫৬

চ্যাং বলেছেন: কি হইলো? আপারে কেউই তো দেখি না। কোন সমস্যা??

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১২:৩৮

শায়মা বলেছেন: আমি রাগ করেছিলাম ভাইয়া। :( তাই আসিনি।:(

৯৫| ০২ রা অক্টোবর, ২০১৫ রাত ১২:৩০

সচেতনহ্যাপী বলেছেন: এধরনের লেখার সুফল হলো,সময় বা সুযোগের অভাবে কারো লেখা পড়া না গেলেও এক লেখাকে প্রিয়তে নিয়ে রাখলে ধীরে ধীরে তার আস্বাদন নেয়া যায়।। সেজন্য লেখক/লেখিকা অবশ্যই তাদের কষ্টাসাধ্য পরিশ্রমের জন্য ধন্যবাদ পাওয়ার যোগ্য।।
শায়মাকে তাই দিলাম,উজার করে।।

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১২:৪১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ু!!!! অনেক অনেক ভালো থেকো!!!!:)

৯৬| ০২ রা অক্টোবর, ২০১৫ রাত ১২:৫৪

মহান অতন্দ্র বলেছেন: ভাল পোস্ট আপু। আর নতুনদেরকে অভিনন্দন।

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১২:৪৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!!!!!!!!!!!!!

৯৭| ০২ রা অক্টোবর, ২০১৫ ভোর ৫:১৯

উর্বি বলেছেন: ঐঈঈঈঈ দেখা যায় আমার নাম :D
ইয়ে এ এ এএ এ

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১২:৪৮

শায়মা বলেছেন: উর্বিমনি!!!!!!!!!!!! উই লাভ ইউ আ লট!!!!!!!!!!!:)

৯৮| ০২ রা অক্টোবর, ২০১৫ ভোর ৫:৫৭

সায়েদা সোহেলী বলেছেন: আমার মতো পাঠকদের জন্য কাজের পোস্ট ।
নিউ জেনারেশন জিনিয়াস দের পরিচয় করিয়ে দেওয়ার জন্য তোমাকে লম্বা একটা ধন্যবাদ । :)

জিনিয়াস দের জন্য রইলো শুভেচ্ছা ও শুভকামনা

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১২:৪৯

শায়মা বলেছেন: আপুনি!!!!!!!!!!!!!! আল্লাহ আমাকে কি দিয়ে বানাইসে বলোতো!!!!!!!!!!!!!!!!!!


হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহা

৯৯| ০২ রা অক্টোবর, ২০১৫ সকাল ৯:২৮

কি করি আজ ভেবে না পাই বলেছেন: দেখো বাপু বুঝি কম
এই দিনু লিংক;
শোনো আপু কথা মোর
'আই' করো ব্লিন্ক
শায়মা আপুর ''এক ঝাঁক জিনিয়াস নিউ জেনারেশন অব আওয়ার ব্লগ'' পোষ্টের ঝটকা !!!

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১২:৫১

শায়মা বলেছেন: আই করে ব্লিঙ্ক ব্লিঙ্ক
ঘোরে এই মাথা
সারাদিন ঘুরেছিনু
উইদাউট ছাতা।

কাল বড় বিজি আছি
তবু নাই ঘুম
সকালে যদি না উঠি
পিঠে পড়বে দুম দুম!:(

১০০| ০২ রা অক্টোবর, ২০১৫ সকাল ৯:৪৯

রাবেয়া রব্বানি বলেছেন: আমরা যারা নিরিবিলি ব্লগার তারা কিন্তু কোন কালেকশানেই নাই নতুন পুরাতন। ফ্যান নাই লাইট নাই :-D
আর সবচেয়ে মজার ব্যাপার হলো মূলধারা কোন লেখা প্রথমে সার্চ মাইরা যদি দেখে ব্লগার আর ব্লগ প্রকাশিত তাইলে লেখাও বাদ পড়ার পায়তাড়ায় থাকে।

আমরা যামু কই????

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১২:৫৮

শায়মা বলেছেন: আছো আছো থাকবে!!!!!!!!

আর একটু অপেক্ষা করো। কিছুদিনের মাঝেই আসছে নবীনদের মত প্রবীনদেরকে নিয়েও আর একটা পোস্ট আপুনি!!!!!!!!!

লাগ কলেনা সোনামনি আপু!!!!!!:)

১০১| ০২ রা অক্টোবর, ২০১৫ সকাল ১০:৫৫

রিকি বলেছেন: অপু তানভীর বলেছেন: বড়ই হতাশ ! আমার নাম নাই ! :( :(

মাত্র চাইর বছর হইলো আমার ব্লগিং ! আমিও তো নতুনই !! B-)) B-))


ভাই আপনি এভারগ্রিন !!!! ;) রেস্পেক্ট !!! B-)) B-))

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:০০

শায়মা বলেছেন: আপুনি মাই ভাইয়া ইজ অলওয়েজ নিউ !!!!!!!:) ঠিক বলেছো এভারগ্রীন!!!!!!!!

১০২| ০২ রা অক্টোবর, ২০১৫ সকাল ১১:০৩

সাহসী সন্তান বলেছেন: উর্বি বলেছেন: ঐঈঈঈঈ দেখা যায় আমার নাম :D
ইয়ে এ এ এএ এ


-নাম দেখছেন তো মিষ্টি কই আপু? শুধু নাম দেখেই কি চলে গেলে হবে? জলদি কইরা মিষ্টি পাঠান!

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:০১

শায়মা বলেছেন: উর্বি মিষ্টি বানানো শিখবে ভাইয়া! তারপর আনবে!!!:)

১০৩| ০২ রা অক্টোবর, ২০১৫ সকাল ১১:২৯

কামরুন নাহার বীথি বলেছেন:
সকলের কাছে ফেসবুকের জয় জয়াকার কিন্তু আমার কাছে ব্লগ যতখানি আনন্দ, বেদনা, হাসিখেলা ও জীবনের নানা মুহুর্তে নানা বিষয়ের শিক্ষনীয় ব্যাপারগুলোতে জড়িয়ে আছে তার কাছে সহস্র ফেসবুকও মূল্যহীন। -----

ঠিক তাই আপু, আমি অবসরটা কাটাই ব্লগে। ফেসবুকে ঢুঁ মারি একটু, শুধু পোলাপাইনের কর্মকান্ড দেখতে।

ব্লগের সবাইকে আপনি এইভাবে নিরীক্ষন করেন আপু!!!
ধন্যবাদ দেব না---------------
স্যালুট আপনাকে !!!

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:০৫

শায়মা বলেছেন: অনেক থ্যংকস বিথী আপুনি!! তুমি মনে হচ্ছে সেকেন্ড রিকি আপুনি!!!!!!!!!!!!:)

১০৪| ০২ রা অক্টোবর, ২০১৫ দুপুর ১২:০৮

রুদ্র জাহেদ বলেছেন: আপুনি ব্লগে এসেই প্রথমে আপনাদের দেখে মুগ্ধতা বৃদ্ধি পেল। আরও অনুপ্রাণিত হলাম। আমিতো এত্তগুলা জিনিয়াসদের কাছে পেয়ে গর্বে গর্বিত।আর আপুনি এরকম উপকারী পোস্টের জন্য তোমাকে অন্তহীন ভালোবাসা জানাচ্ছি

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:১০

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি!!!

অনেক ভালো থেকো!!!

১০৫| ০২ রা অক্টোবর, ২০১৫ দুপুর ১:৫৬

ধূর্ত উঁই বলেছেন: আরও কিছু নাম এড করা যেত । যেমন জুন ,আরজুপনি , ঢাকাবাসী ,সোনাবীজ ও ধূলো বালি ছাই প্রমুখ ।

আর তোমার প্রিয় আধার ঘরে বাদর নাছে, আকডুম বাকডুম, টিকটিকির লেজ, মাথা নষ্ট এদের নামও এড করতে পারতা ।

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:১২

শায়মা বলেছেন: যেত যখন তখন তুমি নিজেই একটা পোস্ট লিখে এ্যাড করো ভাইয়া!:)

১০৬| ০২ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:১৯

গেম চেঞ্জার বলেছেন: এইযে শায়মাপু, কোন রিপ্লে নাই। :-& :-& :-& কেন?? :(( :(( :((

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:১৮

শায়মা বলেছেন: রাগ করে মরতে গেছিলাম তো ভাইয়ু!!!!!!!!!!!!!:(

১০৭| ০২ রা অক্টোবর, ২০১৫ রাত ৮:০৪

উপন্যাসের ছেঁড়া পাতা বলেছেন: জিনিসাসদের জন্য শুভকামনা রইল।।

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:১৯

শায়মা বলেছেন: থ্যাংকস আ লট!!!!:)

১০৮| ০২ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:৪৩

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: জ্ঞ্যানি গুণীদের ভিড়ে গিয়াসলিটন নামটির কারণে পোস্টের মান কিছুটা ক্ষুণ্ণ হয়েছে , সেই স্থলে লিজেন্ডারি ব্লগার শায়মা নামটি এড করা হোক ।

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:২০

শায়মা বলেছেন: না!!!!!!!!!!!!!!! ইউ আরে পঞ্চরত্নের এক রত্ন ভাইয়া!:)

১০৯| ০২ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:৫১

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: সেলিম আনোয়ার ভাইয়ের নামটা বাদ গেছে । :P

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:২১

শায়মা বলেছেন: কোথায় ?
পঞ্চরত্নে???

১১০| ০২ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৬

ভ্রমরের ডানা বলেছেন: খুব সুন্দর পোস্ট। শতদ্রু ভাই শুধু ভাল লেখেন যে তাই নয় তিনি অনেক ভাল মনের মানুষ ও বটে। ব্লগ লেখার শুরু থেকে উনি নিয়মিত আমাকে সহযোগিতা ও আন্তরিকতা দেখিয়েছেন তা আসলে আমাকে ক্রিতজ্ঞ করেছে। উনার মত একজন সহব্লগার পাওয়া আসলেই পরম সৌভাগ্য।
সুন্দর পোস্ট শায়মা আপু।

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:২৫

শায়মা বলেছেন: শতদ্রু ভাইয়া ইজ এক্সসেলেন্ট !!!

গুড রাইটার
গুড কমেন্টার
গুড এ্যাডভাইজার

......................


থ্যাংক ইউ আপুনি!!:)

১১১| ০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৩২

নেক্সাস বলেছেন: আমিও নতুন ব্লগার

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৩৪

শায়মা বলেছেন: তুমি????????

B:-)


তুমিও নতুন!!!!!!!!!!!!!

ওকে ওকে তোমার নামটাও নতুনদের তালিকায় লিখে দেবো এইবার। :P

১১২| ০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৩৯

নেক্সাস বলেছেন: কথাকেথিকথন ভাই লিখছেন ভালো। বেশ সুন্দর লিখার হাত আছে

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৪৪

শায়মা বলেছেন: সে তো অবশ্যই । অনেক অনেক ভালো লিখেন আপুনি। কিন্তু সেটা ভাইয়া নাকি আপু আমি কিন্তু জানিনা। আমি তাকে আপু বলেই ডাকি। তুমি চিনো নাকি আমাদের এই জিনিয়াস ভাইয়া / আপুকে ????

১১৩| ০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৪৯

নেক্সাস বলেছেন: না আমি চিনিনা..

আমার সাথে নতুন পুরোনো কোন ব্লগারের ব্যাক্তিগত যোগাযোগ নেই। দু'একজন কে চলার পথে দেখেছি

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৫৫

শায়মা বলেছেন: তো তুমি এমন গায়েব হয়ে গেলে কেনো????

এখন থেকে প্রতি সপ্তাহে একটা করে পোস্টু!!!!!!! মানে কাব্য লিখবা ওকে??

তারপর আমি এর পরের পোস্টের শিরোনাম দেবোে

এখনও চলার পথে জিইয়ে থাকা পুরানো ভাইয়া আপুনিরা অব দিস ব্লগ!!!!!!!!:)

১। নেক্সাস
২। হামা
৩। আমি :)
৪। নস্টালজিক
৫। আর কে কে বলো ????


তার পরের পোস্ট হবে

পুরানো মানুষেরা ফিরে এলো সব নতুন দিনে .......

হা হা হা মানে মালটি নিকের আড়ালের মুখেরা....... যদিও সন্দেহভাজন ব্যাক্তিদের নাম প্রকাশ করে ফেলার পরে আমি তিন মাস নিরুদিষ্ট থাকবো। :P

১১৪| ০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৫৭

নেক্সাস বলেছেন: আমার মাল্টি আছে। বাট যখন আসিনা তখন মাল্টি নিয়েও আসিনা। আর আমি ছিলাম । অফলাইনে সবসময় পড়ি। আর অনলাইনে কেন নাই সেটা বিরাট ইতিহাস

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:০৪

শায়মা বলেছেন: ভাইয়া তোমাকে সব সময় খেয়াল করে দেখেছি । তুমি একটা অভিমানী ভাইয়া। ডোন্ট বি লাইক দ্যাট!!!!!!!! এইখানে অভিমানের কিছু নেই। তাই তো বলি ব্লগার হতে হবে ট্রাকের মত। রাস্তায় চলিবেক কিন্তু একশো হাত দূরে থাকুন!!!!!!

কাছকাছি আসলেই ভালোমানুষ সেজে আসা পেটে জিলেপীর প্যাচরাই তোমাকে জিলাপীর কড়াইতে ফেলার ট্রাই করবে, অবশ্য আমার এই কমেন্ট পড়ে অনেকেই বলবে তুই তো নিজেই একটা জিলাপীওয়ালা!আবার আসছিস বলতে!!!!!!!!!:(


হাহাহাহাহাহাহাহাাহা বাট আসল কথা বলি? কিছু জিলাপীওয়ালা জীবনে কোনোদিন জানবেনা তারা নিজেরাই কড়াই এর মধ্যে ঝাঁপ দিয়ে পড়ে। :P

যাইহোক অনেক অনেক ভালো থেকো !!!!
আর অনেক অনেক লেখালিখি শুরু করো!!!!!!:)

১১৫| ০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৫৮

উধাও ভাবুক বলেছেন: রিপ্লাইগুলো মুছে ফেলেছ কেন ?
আমিও তো আবার নতুন করে শুরু করলাম (যদিও আমি জিনিয়াস নই মোটেই)।

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:০৬

শায়মা বলেছেন: মুছিনি!!!!!!!!!!!!!!!

কোথায় রিপ্লাই মুছলাম!!!!!!!! কি বলো!!!!!!!!!

কেবল দেওয়া শুরু করলাম আজকে তো!!!!!!!!!:(

১১৬| ০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৫৯

নেক্সাস বলেছেন: হামা ভাই,
জুনাপা,
শায়মা

এরা সামুর প্রাণ

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:০৭

শায়মা বলেছেন: এ্যাটলিস্ট ১০ জন খুঁজে বের করতেই হবে!!!!!!! নাইলে নবীনদের কাছে তো প্রবীণদের শোচনীয় পরাজয় ঘটিবেক!:(

১১৭| ০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:১২

নেক্সাস বলেছেন: আপনার সাথে আমার কথায় হয়না .। আমাকে চিনবেন কিভাবে? তাছাড়া জিলাপির প্যাচ কিনা জানিনা। তবে বেশির ভাগ ভন্ড। খুব ভালো মানুষ আসলে একেকটা ধান্দাবাজ

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:১৮

শায়মা বলেছেন: এইরে আবার তো রেগে যাচ্ছো!!!!!!!!! নো রাগ ভাইয়ামনি!!!!!!!!! সোনারখনি!!!!!!! তার চে একটা কবিতা লিখে আনো!!!!!:)

১১৮| ০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:২১

নেক্সাস বলেছেন: রাগ করলাম কোথায় দেখলেন। এটা হোলো মিস জাজমেন্ট। বল্লাম যে আমি ইমোশনাল সেটা কিভাবে জানবেন। আপনার সাথে তো আমার কথা হয়না।

আর পরের অংশটা হচ্ছে আপনি বল্লেন এখানের বেশির ভাগ মানুষ জিলাপির প্যাচ। আমি বল্লাম জিলাপির প্যাননচ কিনা জানিনা তবে অনলাইনে বেশির ভাগ
ভন্ড এবং ধান্দাবাজ। তাই দুরে থাকি,,,,,,

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:২৪

শায়মা বলেছেন: শুনো কথা বলা লাগে নাকি!!!!!!!! এই সামুতে দেখে দেখেই বুঝেছি মানে নিজে নিজে জাজ করে বুঝেছি ইউ আর ইমোশ্যনাল। তুমি বলো এই কথা কি ভুল???????? মোটেও নয় !!!

আর ভন্ড আর ধান্দাবাজের পেটেই জিলিপী থাকে তুমি জানোনা! :P

এত সহজ সরল হলেই তাই এত কষ্ট!:(

তোমার শরীর কেমন আছে? ঐযে অনেক অসুস্থ্য হয়েছিলে যে একবার । এখন কি অবস্থা! নিশ্চয় ভালো আছো!!!

অনেক ভালো থাকো সবসময়!!!

১১৯| ০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৩১

নেক্সাস বলেছেন: ইমোশনাল যদি হয়েও থাকি সেটা আমার গুন। কেননা আবেগী মানুষেরা কওনদিন মানুষ কে ঠকায় না।

আমি এক কথার মানুষ। এক নীতিতে চলি। সেটা ভাল কিংবা মন্দ।
বহু কথা, বহু নীতি কিংবা মৌসুমি নীতি সম্পন্ন মানুষদের সাথে আমার হয়না। তাই ব্লগে বা নেটে কারো সাথে আমার সে রকম কওন সখ্যতা নাই। যারা আমার জন্ম দিনে এসে ব্লগে পোষ্ট দিবে। সবার লিখা পড়ি। ভাল লাগলে কমেন্ট করি। কমেন্ট না করলেও কিছু মানুষের লিখা অফলাইনে এসে পড়ে যাই।

হুম ভাল। আবার খারাপ। স্বাস্থ্য ব্যাপারটা একবার খারাপ হলে তার আর রক্ষে নাই।
আপনার কি অবস্থা, স্কুল কেমন চলে?

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৪৫

শায়মা বলেছেন: হাহাহা ওকে তোমার গুন। আমি কি দোষ বলেছি!!!!!!!!!!!! তুমি শুধু আবেগী না ভাইয়ু একটু বদরাগীও আছো! :P

বাট নীতিবান বলেই হয়তো জোর গলাতে বলতে পারছো। এটাও অনেক বেশি।

সাস্থ্যের দিকে নজর রেখো। আমি ভালো আছি সব আগের মতই চলছে কিন্তু মাঝে মহা ভয় পেয়েছিলাম হাতে এক রকম ভয়ংকর টাইপ ব্যাথা হয়েছিলো। মনে হয় সারাক্ষন কম্পিউটার নিয়ে বসে থাকার ফল। সবাই তো একটাই দোষ দেখে।:( পরে অবশ্য এখন বলতে গেলে ব্যাথা নাই হয়ে গেছে। এত সহজে হাল ছাড়ছিনা।:)

১২০| ০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৪৮

নেক্সাস বলেছেন: আমি কিন্তু একবারো বলিনি আপনি দোষ বলেছেন। আমি আপনার কথা মেনে নিয়ে সেটার স্বরুপ ব্যাখ্যা করলাম।

কম্পিউটার ব্যাভার জনিত মেরুদন্ডের ব্যাথা আমাকে অনেক কষ্ট দিচ্ছে

০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৫৩

শায়মা বলেছেন: হায় হায় !!! তুমি ফিজিও থেরাপিস্ট দেখাও অবশ্যই। অনলি ওয়ান এ্যান্ড বেস্ট স্যলুশন ইজ ফিজিও থেরাপী! তাই বলে যা তা থেরাপিস্টের কাছে চলবে না । সি আর পি বা এই টাইপ কোনো ভালো থেরাপী নিতে হবে।:)

১২১| ০৩ রা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৫৪

নেক্সাস বলেছেন: হুম। সিআরপি তে দেখিয়েছি। ওরা বলে থেরাপি একমাত্র ঔষধ

০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:০১

শায়মা বলেছেন: সেটাই বল্লাম। সব ব্যথার একমাত্র ঔষধ ইজ থেরাপী!!!:) রেগুলার ২ ইয়ার্স করলে একদম ব্যাথা চলে যাবে। সাথে ইউ হ্যাভ টু কান্টিনিউ এক্সারসাইজ টু!!!!!!!!!!!!:)

ব্যাথা পুষে রাখা ভালো না ভাইয়া। :(

১২২| ০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:০৭

নেক্সাস বলেছেন: সিআরপি কোনটা ভাল? হ্যাভ ইয়ুএনি আইডিয়া?

০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:১৫

শায়মা বলেছেন: সব গুলোই তো ভালো শুনেছি। সাভারেরটা বড়, তবে মিরপুরেও আছে, রাজশাহীতেও আছে। সবগুলোর মানই ভালো।:)

১২৩| ০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:০৮

গেম চেঞ্জার বলেছেন: যাক বাবা! ফিরে এসেছে আপি... :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :)

০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:১৯

শায়মা বলেছেন: ভাইয়া ভেবেছিলাম আর কোনোদিন লগ ইনই করবোনা!!:( আত্মহত্যা করতে চাইছিলাম।তাই বলে ভেবোনা রাক্ষস বা দানবের এর নোংরা আত্মার দুঃখে। বরং আমি যাদেরকে ভালোবাসি তাদের দুঃখেই!:(

পরে আবার ভাবলাম.........আমার গেম চেঞ্জার ভাইয়াটা চিন্তা করছে। রিকিমনি ডাকছে সাহসীভাইয়া কান্না করছে থাক .........:(


:P

১২৪| ০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:২৩

গেম চেঞ্জার বলেছেন: আসলেই সিরিয়াসলি বলছি। আমি এভাবে মিস করিনি গেল একবছর কাউকেই। ভয় পেয়েছিলাম। এমনকি নিউজপেপার গুলিতেও চোখ রাখছিলাম। সামুতে একটা পোস্ট করতাম আজই তোমাকে নিয়ে যাতে সামু কর্তৃপক্ষ খোঁজ করে। যাক বড় কোন অঘটন না ঘটাতে ভাল লাগছে। মনে হচ্ছে আমার বুকের ওপর থেকে একটা পাথরের চাকা সরে গেছে।

এনিওয়ে। দেখার পরে এই কমেন্টটি ডিলিট করে দিবা আপি। রিকু।

১২৫| ০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:২৮

সাহসী সন্তান বলেছেন: শায়মা আপুনির আগমন শুভেচ্ছা স্বাগতম! আপুনি ছিলেন কৈ এতদিন? আপনার বিরহে আমরাতো সবাই পাগল প্রায়!

০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৯

শায়মা বলেছেন: ঐ তোমাকে যে আমার সকল ব্যাথা বেদনা জানাইয়া পত্র প্রেরণ করিলাম তুমি তো উত্তরই দিলেনা!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!:( :( :(


আমি অনেক দুঃখে মরে যাচ্ছিলাম ভাইয়ু... শেষে দুঃখ চেপেই আবার আসলাম!!!:(

১২৬| ০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৮

শায়মা বলেছেন: ঐ তোমাকে যে আমার সকল ব্যাথা বেদনা জানাইয়া পত্র প্রেরণ করিলাম তুমি তো উত্তরই দিলেনা!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!:( :( :(


আমি অনেক দুঃখে মরে যাচ্ছিলাম ভাইয়ু... শেষে দুঃখ চেপেই আবার আসলাম!!!:(

১২৭| ০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৫১

শায়মা বলেছেন: গেম চেঞ্জার ভাইয়া তোমার রিকোয়েস্টে কমেন্টটা মুছে দিলাম। এত এত মিস করেছো জেনে খুশী হয়েছি ।:)

লাভ ইউ ভাইয়ামনি!!!:)

অনেক অনেক ভালো থেকো!!!!:)

১২৮| ০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৭

সাহসী সন্তান বলেছেন: কবে কার কাছে মেইল করছেন? আপনি লাস্ট মেইল করছেন ৩০ তারিখে দুপুর ৩:৪৩ মিনিটে। তারপর আমার কাছে আর কোন মেইল আসেনি! বরং আমিই আপনাকে মেইল করছিলাম! আপনি তার কোন উত্তর দেননি?

কি জন্য এতদিন ব্লগে আসেননি তার যথাযথ উত্তর চাই (মেইলে)! উত্তর না পাইলে এবং সেটা যথাযথ না হইলে আপনার কিন্তু খবর আছে!

০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:০৪

শায়মা বলেছেন: হায় হায় আমার এত কষ্টের এত দুস্কের মেইল আমি তোমাকে না করে কারে সেন্ড করে দিসি!!!!!!!!!!!!!:( আজকেও ফরওয়ার্ড করলাম!!!!!!!!! হায় হায় হায় !!!!!!!!


আমার অবস্থা হইসে তোমার আবুল মার্কা ফ্রেন্ডের মত একবার একজনের উপর খেপে গিয়ে এতই রেগেছিলাম যে তার নামে যা ইচ্ছা তাই বলা শুরু হলো। যখন বলছিলাম তখন শ্রবণকারীর মুখটা কালো আধার হয়ে আসছিলো। সব শেষ হলে মনে পড়লো যার নামে বলেছি সে উনার বড় বোন!!!

হায় হায় এত আমার পুরান অভ্যাস। কাকে মেইল সেন্ড করলাম!!!!!!!!!!!!!:( :( :(

এই পিত্তল দিয়ে এখন নিজের মাথায় গুলি কত্তে হবে!!!:(

১২৯| ০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:০০

কথাকথিকেথিকথন বলেছেন: ট্রু জিনিয়াস নেবার বি অ্যাবডাকটেড !!

০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:০৯

শায়মা বলেছেন: হায় হায় গেছি!!!!

এ্যবডাকটেড!!!!

হ্যোয়াট ডু ইউ মিন ভাইয়ু!!!!! ভুই পাইসি!!!!!


তুমি কি ভাবছিলে আমি এ্যাবডাকটেড হই গেছি!!!!!!!!!!!!!!!

এইটা শুনেই তো আমি নাই হয়ে গেলাম ভাইয়ু!!!!!!!!

১৩০| ০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:০৮

গেম চেঞ্জার বলেছেন: খুশি হইছি আপি। তবে একটা গল্প লিখেছি। পড়ে দেখার আমন্ত্রণ রইল। সময় নিয়ে পড়লেই বেটার হবে।

০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:১০

শায়মা বলেছেন: পড়বো!!!!!!! ভাইয়ু আমার কিন্তু মন খারাপ। ভালো রাখার ট্রাই করছি!!!!!!!!!!:(

১৩১| ০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:১৪

কথাকথিকেথিকথন বলেছেন: সবাই তাই বলছিল । কার ফান্দে পইরা তুমি আবার হইয়াছো চুপিচুপি গুম !!

০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:২৩

শায়মা বলেছেন: হাহাহাহাহাহাহাহাহাহা

আমারে বাঁধবি তোরা সেই বাঁধন কি তোদের আছে????


এটা একটা রবীন্দ্র সঙ্গীত ভাইয়ু!~!!!!!


আমার প্রিয় রবীন্দ্র সঙ্গীত।


এ্যান্ড আই লাইক টেলিপোর্টিং!!!! :P

১৩২| ০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:২৮

গেম চেঞ্জার বলেছেন: মন খারাপ! ওকে দয়া করে এই ভিডিওটা দেখ প্লিজ। মন খারাপটা অনেকটাই কমবে। পুরোটাই দেখিবা। ওকে?

https://youtu.be/Jy6CYcLuGQA

০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৩১

শায়মা বলেছেন: ওকে ওকে দেখবো। কিন্তু মন ভালো হবে তো!!!!!!!!!! ওকে দেখি আগে ভাইয়ু!!!!!

১৩৩| ০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৩০

কথাকথিকেথিকথন বলেছেন: তোমারে বাঁধার দড়ি কথা তো তুমিই বইলা দিলা !! রবীন্দ্র সঙ্গীত দড়ি দিয়ে তোমারে সহজেই বান মারা যাবে!! একদম কুপোকাত !!!

০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৮

শায়মা বলেছেন: হাহাহাহাহা আরেকটা বান আছে। কবিতা !! :P ছড়াও কার্য্যকরী!:)


বাট তারপরও এই গান হয়ে যায়!!!!:(
https://www.youtube.com/watch?v=ULWcU5itNTE

১৩৪| ০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৫

কথাকথিকেথিকথন বলেছেন: পালকিতে ছড়ে বুড়ো জামাইয়ের সঙ্গে চলে যায় । আহারে । এই দুঃখ কই রাখে যুবক । তাই তো এমন সুন্দর গান বের হয়েছে । আমার কাছে মনে হয় পৃথিবীতে যদি দুঃখ না থাকতো তবে অনেক কিছুই সৃষ্টি হতো না । পৃথিবীও এই যায়গায় আসতো না । তাই দুঃখকে উপযুক্ত সম্মান দেয়া উচিৎ ! কী বলো !!

০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৬

শায়মা বলেছেন: হাহাহাহাহাহা


কিন্তু তুমি এইবার ধরা খাইসো বন্ধু!!!!!!!!!!!!

এর চাইতে কটকটি টাইপ খটোমোটো ওয়ার্ডস লিখতে সেই ভালো ছিলো।


কেউ স্বপ্নেও বুঝতোনা কোন গ্রহ থেকে এলে!!!!!!!! হাহাহাহাহাহাহাহাহা

আমার মনে হচ্ছে ইউ হ্যাভ ভেরী এ্যাট্রাকটিভ আইজ লাইক সুচিত্রা সেন!!!!!!!! :P

১৩৫| ০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৪

গেম চেঞ্জার বলেছেন: কি দেখো নাই?

০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৮

শায়মা বলেছেন: দেখছি!!!!!!!!!!!!!!! মটু, ভটু, গটু বেবিদেরকে!!!!!!! সাথে সিংগিং মিসু!!!!!!!!!


বাট এই সব আমি রোজ রিয়েল দেখি ভাইয়ু!!!!!!! :P

১৩৬| ০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৮:০২

গেম চেঞ্জার বলেছেন: ওকে। মন ভাল হতে হলে মন খারাপের কারনটা জানা না থাকলে মন ভাল করার চেষ্টা বৃথা যাবে এটা একরকম নিশ্চিতই। তবে এই গানটাও শুনতে পারে--

মন খারাপের একেএকেটা দিন.. https://www.youtube.com/watch?v=uBy5AIXjjTE

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৮:১৩

শায়মা বলেছেন: সেটা বলবো না!!!:( তাহলে সবাই হাসবে!!!!:(

থ্যাংকস গানটার জন্য ভাইয়ু!!!!!

১৩৭| ০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৮:৩০

অপু তানভীর বলেছেন: মোটেই ভালু কথা নহে !
আগের কমেন্ট রেখে পরের কমেন্ট গুলোর উত্তর দেওয়া !

আর কমেন্ট করমু না ! :(

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৮:৩৪

শায়মা বলেছেন: আরে উপর থেকেই দিচ্ছিলাম তো!!!!!!!!!!! হঠাৎ ভাইয়ারা এসে কমেন্ট দিলো তাই একটু গল্প শুরু করলাম!!!!!!!!!!!


তুমি আমার একটা মাত্র আপন ভাইয়ু!!!!!!!!!!!!! এই কথা বললে চলবে!!!!!!!! এমনিতেই আমার মন খারাপ!!!!!!!!:(

১৩৮| ০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:৪৩

জেন রসি বলেছেন: এলএসডি খাইয়া কোন জগতে চইলা গেছিলেন??

খবর ভালো??

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:৪৫

শায়মা বলেছেন: তুমি আমার গোপন কথা ফাঁস করছো কেনো!!!!!!! তোমার বাড়িতে আজ রাতে ডাইনী বুড়ি পাঠায় দেবো!!!!!!!!!!! X((

১৩৯| ০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:৪৬

পটল বলেছেন: শায়মাপ্পি, ভালো আছো নিশ্চই।

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:৫১

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!!!জসিমভাইয়ার কাছে তোমার কথা জানতে চাচ্ছিলাম জানো???

কেমন আছো ভাইয়ামনি???

একদম আর আসো না কেনো???:(

পুরোনোরা সব হারিয়ে গেলো !!!!:(

১৪০| ০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৩

জেন রসি বলেছেন: লেখক বলেছেন: তুমি আমার গোপন কথা ফাঁস করছো কেনো!!!!!!! তোমার বাড়িতে আজ রাতে ডাইনী বুড়ি পাঠায় দেবো!!!!!!!!!!! X(

ডাইনী বুড়ি পাঠিয়ে দেন!! আমি অপেক্ষায় আছি!আজ রাতে ডাইনী বুড়ির কাছে গল্প শুনব!!! তবে ডাইনী বুড়ির সাথে এক ফ্লাক্স চা এবং বিড়ি পাঠাইয়া দিয়েন!!! :P

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৭

শায়মা বলেছেন: ডাইনী বুড়ির কাছে গল্প শুনবা!!!!!!!!!!!! হায় হায় সাথে ডাইনবুড়াও পাঠায় দেবো লাঠি হাতে ভাইয়ু!!!!!!! :) :) :)

১৪১| ০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৫

পটল বলেছেন: এই শহরের অলিগলতি্ই। একদিন তোমার সাথে দেখাও হবার চান্স উড়িয়ে দেয়া যাচ্ছে না। :D

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৯

শায়মা বলেছেন: রিয়েলি!!!!!!!!!

বার মজা হলো আমি চিনবো তোমাকে তুমি চিনবেনা!!!!!!!
আমি হামাকে চিনে ফেললাম, নির্ঝর নৈশব্দভাইয়াকে ত্রিশঙ্কুভাইয়াকে!!!!!!!হাহাহাহা তোমাকেও চিনে ফেলবো ভাইয়ু!!!!!!!! :P

১৪২| ০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:১০

কথাকথিকেথিকথন বলেছেন: ধরা !! কিস বাত কেলিয়ে !!

আইজ !! আই হ্যাভ নো আইজ !

যে চোখ মোরে করেছে দহন নিত্তি
যে চোখে দেখি অন্যের অনল নিয়ত
যে চোখ বিদ্ধ করে অগোচালো নৃত্যে দিবারাত্রি
যে চোখ শোনে না মোরে- শোনে অজানা মুহূর্তকে
এই চোখ মোর নয়, আমার কোন চোখ নেই !!!

বলেছি আমায় ভেবে হইও না বিভ্রান্ত-
আমি কী সুন্দর কিংবা সুন্দরী
আমি কী দীঘল কেশী কিংবা বাবরী !
এই অচেনা জগতে সবি একে অপরে
সবাই কাঁদে, সবাই হাসে, সবাই গায়, সবাই নাচে
নিভৃতে অথবা উজ্জল্যে ।

কোন একদিন হয়তো ধরা দিবে সকল সত্য
সেদিনও কিন্তু হতে হয় উন্মাদ না মেলায়
এত্তবিকাল যা মিলিয়েছো এলোমেলো হৃদয়ে
সবই হয়তো ছিহ্ন হবে ক্ষণিকের ধাঁধায় ।

এই কবিতা তোমার জন্য । তাই আপন ঘরে করিনি প্রসব !!

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:১৬

শায়মা বলেছেন: মরছি

এ দেখি হিন্দী ইংলিশ আইজ
বাঁচাও আমারে গাইজ!!!!!!!! :(

১৪৩| ০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:১৬

সাহসী সন্তান বলেছেন: আপুনি গতকাল সন্ধা থেকে নিয়ে রাত তিনটা পর্যন্ত ব্লগে ছিলাম! শুধুমাত্র আপনারই অপেক্ষায়। আমি আজ পর্যন্ত অন্য কারো জন্য এতটা রাত জাগিনি। এমনকি আমার.........জন্যও নয়! না পেরে আপনাকে মেইলও করছি, কিন্তু কোন উত্তর পায়নি! অথচ আপনি বলছেন আমাকে মেইল করেছিলেন? মেজাজ এতটাই খারাপ হয়ে গিয়েছিল যে ভাবছিলাম আপনার সাথে আর কথাই বলবো না!

কিন্তু ভাইকি আপুর সাথে কথা না বলে থাকতে পারে? জেন ভাই, আপুনি মনে হয় এলএসডি খায়নি! খুব সম্ভাবত ঘুমের বড়ি খেয়ে ঘুমের দেশে চলে গিয়েছিলেন! আজ ঘুম ভাংছে তাই আবার ব্লগে ফেরত আসছেন!

যাহোক আপনার মন খারাপ, আর আমার মেজাজ খারাপ! তাই আজ আর কিছু বলতে চাচ্ছি না! বেশি বললে হয়তো আবার কেঁদে দিতে পারেন! শুভরাত্রি!

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:১৯

শায়মা বলেছেন: তুই আমাকে কাঁদাবি!!!!!!!!!!!!!!!! X((
তোকে খুন করে ফেলবো!!!!!!!!!!!!!


যাইহোক তুমি গতকাল মেইল করেছো!!!!!!! পাইনি!!!!!!!!

দাঁড়াও এখুনি আবার সেই মেইল কপি পেস্ট করছি!!!!!!!!!!!!:)

১৪৪| ০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:২০

কথাকথিকেথিকথন বলেছেন: কবিতা তো বাংলায় !

০৪ ঠা অক্টোবর, ২০১৫ দুপুর ১:৫১

শায়মা বলেছেন: তবুও ভয় পেয়েছি!:(

১৪৫| ০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১১:৫০

পটল বলেছেন:
শিল্পীকে তো সবাই চেনে। কিন্তু ভক্ত যে লাখ লাখ, সেইটা কি চেনার কোনো গায়েবী শক্তি আছে! থাকলে ভালোই। আমি কিন্তু শিল্পী না। :P :D

০৪ ঠা অক্টোবর, ২০১৫ দুপুর ১:৫৩

শায়মা বলেছেন: তুমি আমার পটলভাইয়া। তোমাকে চিনে নেবো!:)

১৪৬| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১২:৪৩

এস কাজী বলেছেন: কোথায় তুমি আম্মাজান?

আমি প্রায় অনিইইইইইইইইইইইইইইইইইইইইইইইইইইইইইইইইইইক দিন মানে ২ দিন পর ব্লগে আসলাম B-)

০৪ ঠা অক্টোবর, ২০১৫ দুপুর ১:৫৫

শায়মা বলেছেন: আমিও!!!!!!!!!! বাবাজান :)

১৪৭| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:৩০

গেম চেঞ্জার বলেছেন: ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:১৮ ০
লেখক বলেছেন: রাগ করে মরতে গেছিলাম তো ভাইয়ু!!!!!!!!!!!!!:(

চলপে না। X( X( X( X( X( X( X( X( X( X(

০৪ ঠা অক্টোবর, ২০১৫ দুপুর ২:১৩

শায়মা বলেছেন: রাগে আর দুঃখে মরতে ইচ্ছা হলে কি করবো ভাইয়ু?:(

১৪৮| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ সকাল ৮:৫৩

কি করি আজ ভেবে না পাই বলেছেন: নাম নিয়েছো যেমন যেমন
রত্ন তারা সবাই;
একটি নামেই খটকা শুধু
''কি করি আজ ভেবে না পাই''।

০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:০৫

শায়মা বলেছেন: কি করি আজ ভেবে না পাই
নতুন যুগের সুকুমার
তাই তুমি রত্ন মোদের
নেই তুলনা আর তোমার...

১৪৯| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ দুপুর ২:০১

মেহবুবা বলেছেন: একমত ব্লগের বিষয়ে।এখানে এক মায়া ঘর।
তোমার পর্যবেক্ষন সেই আগের মত।
তবে কি জানো এখন ব্লগারদের নিক যেন কঠিন ধাঁচের।

০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:১০

শায়মা বলেছেন: আপুনি!!! :)

এই মায়া ঘরে নবীনদের সাথে কিছু প্রবীনের দেখা পাই আজও! :)

এখন দিন পাল্টাচ্ছে.....
মানুষেরাও কঠিন..........
নিকও কঠিন ...........

১৫০| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ দুপুর ২:০৩

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: চমৎকার একটি পোষ্ট আপু। ধন্যবাদ। ইস! আমার নামটাও যদিই থাকতো...। :( নতুনদের সম্পর্কে জানলাম, এত আন্তরিকতা থাকলে ব্লগের সুদিন আবার নিশ্চয়ই আসবে ফিরে। :)

০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:১১

শায়মা বলেছেন: আপুনি তুমিও অনেক অনেক ভালো রাইটার। তোমার অনবদ্য ভ্রমন পোস্টের কথা ভোলা যায়না। :)

ব্লগ ইজ অলরেডি ইন সুদিনেই আছে।:)

১৫১| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ দুপুর ২:১৮

গেম চেঞ্জার বলেছেন: রাগে দুঃখে মরতে ইচ্ছে করবে কেন?? রাগে দুঃখে মরতে ইচ্ছে করবে তো রুজির। কিন্তু সেও পারে নি। রাগে দুঃখে তো বুদ্ধি দিয়ে নিজেকে প্রমাণ করতে হয়।

০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:১৩

শায়মা বলেছেন: :( রুজির মত বুদ্ধি ধরতে হবে বুঝেছি!!!!! হাহাহাহাহাহাহা :P

১৫২| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:১৭

গেম চেঞ্জার বলেছেন: রুজিকে চেন নাকি??

০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:২০

শায়মা বলেছেন: চিনি চিনি!!!!!!!!!!!!! হাহা প্রথম সত্বায় না চিনিলেও দ্বিতীয় সত্বায় চিনি, দ্বিতীয় সত্বায় না চিনিলেও তৃয় সত্বায় চিনি ভাইয়ু!!!!!!!!!!!!



হাহাহাহাহাহাহাহা


আমি চিনি গো চিনি তাহারে

ওগো রুজিমনি !!!!!!!!!!! :)

শুনো আজ রাত ৭/৮ টা পর্যন্ত একটু বিজি আছি। তারপর রুজিমনির সাথে স্বয়ং দেখা করিতে যাইবক!:)

১৫৩| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:২০

গেম চেঞ্জার বলেছেন: ০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:১০ ০
লেখক বলেছেন: আপুনি!!! :)

এই মায়া ঘরে নবীনদের সাথে কিছু প্রবীনের দেখা পাই আজও! :)

এখন দিন পাল্টাচ্ছে.....
মানুষেরাও কঠিন..........
নিকও কঠিন ...........


কঠিন???
আমার কাছে কথাকথিকেথিকথন ছাড়া সবগুলাই ফাইন নিক মনে হচ্ছে। অবশ্য চ্যাং, কুনোব্যাঙ আরো কি কি আছে ঐগুলো তো মজারই নাকি?

০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:২৩

শায়মা বলেছেন: হা হা তোমার দেখি চ্যাং ভাইয়ার নিকের উপরে রাগ আজও গেলোনা!!!!!!!!


বাট তোমার সত্যিকারের নাম কি ভাইয়া? আর এই গেম চেঞ্জিং নেমটা আমার কাছে ইন্টারেস্টিং মনে হয়েছিলো।:)নাইস নেম !!!!!:)

লেখার প্যাটার্নে অহরহ ম্যুড এ্যান্ড স্টাইল চেঞ্জিংও দেখেতে পাই!!!:):) :)

১৫৪| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:২৩

গেম চেঞ্জার বলেছেন: ০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:২০ ০
লেখক বলেছেন: চিনি চিনি!!!!!!!!!!!!! হাহা প্রথম সত্বায় না চিনিলেও দ্বিতীয় সত্বায় চিনি, দ্বিতীয় সত্বায় না চিনিলেও তৃয় সত্বায় চিনি ভাইয়ু!!!!!!!!!!!!



হাহাহাহাহাহাহাহা


আমি চিনি গো চিনি তাহারে

ওগো রুজিমনি !!!!!!!!!!! :)




আপি যা ভাবছ তা নয়। রুজি কিন্তু সেই রুজি না। অনেকটা ডেঞ্জারাস!!

০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:২৮

শায়মা বলেছেন: আমিও কি ? আমিও কে ? তুমি কি জানো??? :P

১৫৫| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:২৬

গেম চেঞ্জার বলেছেন: ও! বাবারে! সত্যিকারের নামটা এভাবে ওপেন স্পেসে বলে দিলে কি চলে??

না না কখনোই না। পরে কোনও একসময়...

০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:২৯

শায়মা বলেছেন: কেনো কেনো সত্যি নাম বললে কি হবে???

পুলিশ ধরবে????
নাকি রুজি ধরবে???

১৫৬| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৩৪

গেম চেঞ্জার বলেছেন: শায়মাপি কে রিয়েল নেমে চিনতে চাই-না
হয়তোবা এটাই রিয়েল নেম।
হয়তোবা নাও।

ভার্চুয়াল লাইফ;
অবিচ্ছিন্ন সংষ্কৃতির চেতনায়;
আমরা সবাই যে একই পথের অভিযাত্রিক;

০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৩৮

শায়মা বলেছেন: হাহাহাহাহাহহাহা দ্যাটস হ্যোয়াই ইউ আর আ গেম চেঞ্জার!!!!!!!!

:P


হে আলোর পথ যাত্রী
এখানে রাত্রী
এখানে থেমো না!!:)

১৫৭| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৩৭

গেম চেঞ্জার বলেছেন: রুজি আমাকে কোত্থেকে ধরবে। আমি যদি আকাশে বসবাস করি ও বসবাস করে পাতালে। ;)

০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৪৩

শায়মা বলেছেন: কেনো সে কি বৈদেশ থাকে নাকি ভাইয়া?? তার বয়স কত???

১৫৮| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৪৭

গেম চেঞ্জার বলেছেন: উমম। ওর বয়স ১৫-১৬ হবে। থাকে বাংলাদেশেই। হা হা হা :D :D :D

জানো আপি। ওকে জিনি ভাইয়া ও রিকি আপু ভাল করেই চেনে।

০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৪৯

শায়মা বলেছেন: হাহাহহাহাহা জানি জানি !!!!!!!!!!!!!
আমাকেও চিনাই দিসে !!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

:)

১৫৯| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৫৪

গেম চেঞ্জার বলেছেন: :) :) :) =p~ =p~ =p~ =p~

০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:০৩

শায়মা বলেছেন: কি হলো হায় হায় !!!!!!!!!!

১৬০| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৫৫

গেম চেঞ্জার বলেছেন: একটু বাইরে যেতে হচ্ছে। ফিরব সন্ধ্যায়। আর যাবার আগে বলে দিই রুজি সৃষ্টিকর্তা আমিই।

০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:০৫

শায়মা বলেছেন: জানি জানি নাইলে আর কে ??? তুমি ছাড়া রুজি পৃথিবীতে আসতেই পারতোনা!!!!!!!!!!


তবে নামটা পঁচা কেমন রুটি রুজি মার্কা!:(

১৬১| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৫৯

রাবার বলেছেন: আপা আপনার পছন্দের সাথে মিলে গেছে ইয়ো ইয়ো !:#P

০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৫:০৭

শায়মা বলেছেন: দ্যাটস হ্যোয়াই ইউ আর মাই প্রিয় ভাইয়া!!!

১৬২| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৬

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: কি করি আজ ভেবে না পাই
নতুন যুগের সুকুমার
তাই তুমি রত্ন মোদের
নেই তুলনা আর তোমার...

যাহ,আপুনি লজ্জা লাগে
বাড়িয়ে কি সব বলছো না;
কলারটাকে উঠিয়ে নিলুম
শুনতে আহা,মন্দ না :`>

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৯

শায়মা বলেছেন: ভাইয়া আমি ক্ষেপে গেছি
রাগ উঠেছে মাথায়
নারী পুরুষ বৈষম্য
একেবারে ভালো না পাই!!!!!!!!!

হিং টিং ছট!!!!!!!!! X((

নীচের পোস্টে যাও.......

http://www.somewhereinblog.net/blog/gameChanger/30075318#nogo

১৬৩| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১১:০১

দিশেহারা রাজপুত্র বলেছেন: :)

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১১:০৯

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!!!!!!!

কোথায় হারায় গেছো!!!!!!!!!!!:( :( :(

১৬৪| ০৫ ই অক্টোবর, ২০১৫ রাত ১:৪৯

অর্থান্তর বলেছেন: আপু এই কয়েকটাই জিনিয়াস ? আর নাই ? :)

০৫ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:০৪

শায়মা বলেছেন: আরও আছে! প্রবীনদের মাঝে আর নবীনদের মাঝে এদেরকে আমার চোখে পড়েছে!:)

১৬৫| ০৫ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৪৮

অর্থান্তর বলেছেন: ঈশ !! আমি যদি আপনার চোখে পরতাম !!! :( জাউজ্ঞা পরের বার লিখলে আমার কতাডা এট্টু ভাইবেন , খালি ভাষার জন্মি ধরা খাতিছি সবখাবে । আমিও কিন্তুক জিনিস থুক্কু জিনিয়াস B-))

০৫ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:১৮

শায়মা বলেছেন: আমি তোমার ব্লগে গিয়ে আমার চোখে পড়াই আসলাম তোমাকে আপুনি। একটা সৎ উপদেশ দেই, সারাদিন স্টার জলসা দেখলে নাকি জিনিয়াসত্ব বিলুপ্ত হয় বলে শুনেছি। :(

১৬৬| ০৫ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৬

অর্থান্তর বলেছেন: কিন্তু আমি তো আর জলসা দেকি না , ব্লগিং করি আর বাংলা অশুদ্ধ ভাষার নাটক দেকি , তাই আর আমি সুধ বাসায় কতা কতি পারিনা ।তার মানে আমার কোন আশা নাই জিনিয়াসের লিস্টে নাম আসার ? লিস্টে আসতে কি কি লাগবে এট্টু খানি বলেন না , ডাকতোরি টেস্ট পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হইয়া যায় , আর আপনার এই জিনাআসের মানদণ্ড ফাঁস করলে কি হয় বলেন ... :(

০৫ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:১৪

শায়মা বলেছেন: অর্থান্তর আপুজান, এতদিন যখন স্টার জলসার কলকাতাইয়ান শুদ্ধ ভাষার কথপোকথন, কুটনামী, বদনামী, একের পিছে অন্যের লাগলামী, শ্বাশুড়ি বউ এর ঝগড়ামী, একজনের বউ এর অপরজনের সাথে ডেইলী সোপ ভাগলামী দেখেও শুদ্ধ ভাষা শেখা হলোনা!! তখন তো মাত্র এ কিছুদিনের বাংলা অশুদ্ধ ভাষার নাটক দেখেও সেই অশুদ্ধ ভাষাটা শেখাটাও এতটা সহজ হওয়ার কথা না। কাজেই দোষ তোমার স্টার জলসারও না আবার বাংলা নাটকেরও না । আসল দোষ তোমার বাকয্ন্ত্র এর অথবা তোমার স্বরবৃত্তীয় কোনো গলদকর্মের। তুমি একখানা ভালো করিয়া তোমার মুখগহ্বরের আভ্যন্তরীন সকল স্বরবৃত্তীয় বাকয্ন্ত্র এর সকল প্রক্রিয়াদির খুঁটিনাটি বিষয়াবলী ও কর্মযজ্ঞের একখানা ভালো থরো চেকাপ লাগাও আপুজান! নতুবা সমুহ বিপদ। ব্লগিং তো দূরের কথা কখন কনভার্সিং প্রসেসে গড়বড় হয়ে যায় এই নিয়ে আমি মহা চিন্তায় আছি।

ডাকতোরী পরীক্ষা ভয় পাইওনা আপুজান। এই প্রশ্ন তো কেবল ফাঁস হলো। তুমি অবশ্যই প্রাচীনকালের কোনো বাক বিশেষজ্ঞ বা নাক কান গলা স্পেশালিস্টের শরণাপন্ন হইবে। তাহাদের আমলে ফাসকৃত প্রশ্নপত্রে কেহ পরীক্ষা দেই নাই। কাজেই নো চিন্তা।

ওহ উপরে উল্লিখিত জিনিয়াসের মানদন্ডের প্রথম দন্ড তোমার বাকযন্ত্রের সুচিকিৎসা। আশাকরি আমি তোমাকে এ ব্যাপারে বিশদ বর্ণনা দিয়েছি ও ভবিষ্যতেও দিতেও পারিবো। :) :) :)

১৬৭| ০৫ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:০২

হাসান মাহবুব বলেছেন: অনেকেই বলে যে ব্লগে আর আগের দিন নাই, ভালো ভালো ব্লগার নাই, নতুনরা খারাপ ইত্যাদি। হ্যাঁ, মাঝখানে কিছুদিন ব্লগ একটা শূন্যতায় ভুগছিলো এটা ঠিক। কিন্তু এখন বেশ জমজমাট হয়েছে আবার। নতুনেরা খুব ভালো করছে। শূন্যস্থানগুলো পূরণ হয়ে যাচ্ছে, ব্লগীয় মিথস্ক্রিয়া বাড়ছে, কমেন্ট,হিট, প্লাসের সংখ্যাও আশানরূপ।

০৫ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৪

শায়মা বলেছেন: ঠিক বলেছো ব্লগের সুদিন দূর্দিন এসব নিয়ে কথা না বলে নিজেরাই যদি কি করে সুদিন ফেরানো যায় তারা ভাবতো। যাইহোক আমি যখন ব্লগে আসি তখন নিজেই একটা বিরাট শূন্যতার মাঝ দিয়ে যাচ্ছিলাম। নিজের মনের কথা বা এক কথায় যাকে বলে কিছুটা ফ্রাস্ট্রেশন কাটাবার এক অবাক মাধ্যম পেয়ে আমি খুব অবাক হয়েছিলাম। অনেকবারই বলেছি আমার লেখা কেউ পড়বে সে আমি স্বপ্নেও ভাবিনি। কিন্তু সে সময়টা মানুষের উষ্ণ অভ্যর্থনা পেয়েছি আমি । এ কথা ধ্রুবসত্য আমার মত অং বং লেখা দিয়ে এত ভালোবাসা পেতে আমি এই ব্লগে আর কাউকেই দেখিনি।

ব্লগ কি কোনো ধারণা যেমন ছিলো না তেমনি প্রতিফলন যখন বলতো এর রাজনৈতিক প্রেক্ষাপটের কথা আমার কানেই ঢুকতো না । আমি ভাবতাম ধ্যাৎ ব্লগ আবার কে পড়বে যে মানুষের এত ভাবনা এটা নিয়ে? এরপর ব্লগের গালিবাজি যুগ আমি দেখেছি! অপসরা থেকে অপরবাস্তব পোস্ট দেওয়া নিয়ে মানুষে মানুষের দ্বন্দ হিংসা দ্বেষ আমি দেখেছি। আরও দেখেছি সেরা ব্লগার নির্বাচন নিয়ে লাঠালাঠি, মাথা ফাটাফাটি। এরপর ব্লগের সিন্ডিকেটবাজী আরও কত কিছুই না দেখতে হলো।

গণ জাগরণের পর পর ব্লগ মেধাশূন্য হতে আরম্ভ করলো। পরিচিতি পেতে সংকলন পোস্টের পর সংকলন পোস্ট। সেসব সংকলনের আবার সংকলন পোস্ট। হা হা হা ।আমি জানি এই সংকলন পোস্ট নিয়ে কথা বললে অনেকেই আমার উপর মহা খেপে যাবে। তারপরও আমি বলবো সংকলন পোস্ট যুগ ছিলো ব্লগের মেধাশূন্য মানষিকতার যুগ! এই সব সংকলন না করে বরং নিজের মেধা দিয়ে কিছু লিখলে সেটাই ব্লগের জন্য মঙ্গলজনক হত। অন্যদের ভালো পোস্ট সবাইকে পড়াবার এই মহান প্রচেষ্টা আসলে মেধাশূন্যতার পরিচয় ও সময়ের অপচয় । এছাড়াও স্বল্প সময়ে পরিচিতি পাবার চেস্টা করা। এভাবে কিছু হয়না আসলে। যাইহোক জোর করে কি কাউকে কিছু বুঝালেই বুঝবে আর মানুষ? এটা নিয়ে কেউ ভিন্ন মতবাদ দিতে পারে , তর্ক করতে পারে কিন্তু এটা আমার নিজস্ব ভাবনা এসব। কাজেই ভুল ত্রুটি ভালোমন্দের বিচার অর্থহীন।
যাইহোক-
এরপর হঠাৎ এই ২০১৫ তে আমি অনেক হলাম। ব্লগের ধারাই যেন পাল্টে গেলো আর এ কারণেই আমার চোখে পড়া এসব ব্লগারস নিয়ে আমার এই লেখা। এদের অনেকেই তাই আমার রত্ন বলতে ইচ্ছে করে। যদিও আমি মহা পন্ডিৎ না বা অনেক অনেক আরও ভালো ব্লগারদের ভালো পোস্ট বিবেচনা করার ক্ষমতা আমার নেই তাই যাদেরগুলো আমি বুঝেছি এবং যাদেকে দেখেছি তাদেরকে নিয়েই এই বিশ্লেষিত লেখাটা লিখবার চেষ্টা করেছি।


অনেক কথা বলে ফেললাম আজকে হামা। কারন আমি যা যা বললাম নতুনেরা তা হয়তো পুরোপুরি বুঝবেনা কিন্তু তুমি বুঝবে কারণ তুমিও অনেকটা দিন জড়িয়ে আছো এই ব্লগে। একদিন সেসব না হয় লিখবো আমরা ! আমাদের ব্লগের যুগ যুগের স্মৃতি।:)

১৬৮| ০৫ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:২৮

অর্থান্তর বলেছেন: আপুজান , আপনি খুবেই কড়া আপুজান । শিক্ষিকা শিক্ষিকা ভাব আছে । আমি বাংলাদেশের কড়া শিখকদের পছন্দ করি না , খালি শিক্ষায় , পড়া না পারলে ধমকায় । আপনাকে আমার একজন হৃদয়হীনা শিক্ষিকা শিক্ষিকা মনে হইচ্ছে । আপনার বাসায় আর আসবু না । আপনার সাথে আড়ি , চলে যাই বাড়ি । :((

০৫ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৬

শায়মা বলেছেন: :P

হা হা আমি কড়া হবো কেনো? আমি ভালো উপদেশ দিলাম আপুজান। এই রকম সত্য উপদেশ আমি সচরাচর দেইনা। তোমাকে ভালোবেসে ভালো বুঝে দিছিলাম । তুমি বুঝলে না এই কারণেই বলে লোকে। ভালো মানুষের দাম নাই।:(

১৬৯| ০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ২:৩৪

চাঁদগাজী বলেছেন:


"জিনিয়াস'"দের লেখা পড়তেছি।

০৬ ই অক্টোবর, ২০১৫ দুপুর ২:২১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ চাঁদগাজী ভাইয়া!

১৭০| ০৬ ই অক্টোবর, ২০১৫ সকাল ৭:৫৩

সায়েদা সোহেলী বলেছেন: আল্লাহ মানুষ বানিয়েছে মাটি পানি দিয়ে , কিন্তু তোমার বেলায় সেটা পলি মাটি ছিলো না প্লাস্টিক সেটা নিয়ে ব্যাপক গবেষণার দরকার আছে. বৈকি !! 8-| ।সেচ্ছাসেবক দের দলে দলে যোগদান করার আহ্বান করা হচ্ছে ;)

০৬ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:২৪

শায়মা বলেছেন: সৃষ্টিকর্তা তোমাকে মাটি পানি দিয়ে দেবী স্বরস্বতীর মত সৌন্দর্য্য করে বানিয়েছে তাই বলে আমাকে প্লাস্টিক দিয়ে!!!!!!!! X(( কিছুতেই চলবেনা। :(( প্লাস্টিক দিয়ে হয় বার্বীডল!!!!:( ইহা চলিবেক না! বরং গবেষনা করো সে উপাদান লইয়া আপুমনি। যে উপাদানে তৈরী হলো আমার অবয়ব বা কায়া এবং এ হৃদয়!:))

আমাকে সৃ্ষ্টি করা হয়েছিলো খ্রিস্টপূর্ব তিন শতকে পান্ডুরাজার ঢিবি থেকে প্রাপ্ত শিলা উপাদান অঙ্গারীকৃত উত্তপ্ত লৌহ কনিকা হতে। সে উপাদানে হঠাৎ তৈরী হলো এক লৌহ হাতিয়ারের গলন্ত লাভা। গনগনে লাল সে লাভা হঠাৎ জলে ডুবিয়ে ঠান্ডা করে তৈরী হলো আমার হৃদয়। সে হৃদয় খুবই শক্ত তবে ভঙ্গুর। এ ভঙ্গুরতা অনেকটাই কাটিয়ে ওঠা যায় পুনরায় উষ্ণ করে। তবে এ হঠাৎ ঠান্ডা করে দেওয়া হৃদয়ের হাতিয়ারে প্রয়োজন ছিল বড় বেশি ধার। তাই এ হৃদয়ের কিনারাগুলি আরও মসৃণ ধার করবার জন্য পাথরে ঘষে নেওয়া হলো।

১৭১| ০৬ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৩৪

জেন রসি বলেছেন: লেখক বলেছেন: সৃষ্টিকর্তা তোমাকে মাটি পানি দিয়ে দেবী স্বরস্বতীর মত সৌন্দর্য্য করে বানিয়েছে তাই বলে আমাকে প্লাস্টিক দিয়ে!!!!!!!! X(( কিছুতেই চলবেনা। :(( প্লাস্টিক দিয়ে হয় বার্বীডল!!!!:( ইহা চলিবেক না! বরং গবেষনা করো সে উপাদান লইয়া আপুমনি। যে উপাদানে তৈরী হলো আমার অবয়ব বা কায়া এবং এ হৃদয়!:))

আমাকে সৃ্ষ্টি করা হয়েছিলো খ্রিস্টপূর্ব তিন শতকে পান্ডুরাজার ঢিবি থেকে প্রাপ্ত শিলা উপাদান অঙ্গারীকৃত উত্তপ্ত লৌহ কনিকা হতে। সে উপাদানে হঠাৎ তৈরী হলো এক লৌহ হাতিয়ারের গলন্ত লাভা। গনগনে লাল সে লাভা হঠাৎ জলে ডুবিয়ে ঠান্ডা করে তৈরী হলো আমার হৃদয়। সে হৃদয় খুবই শক্ত তবে ভঙ্গুর। এ ভঙ্গুরতা অনেকটাই কাটিয়ে ওঠা যায় পুনরায় উষ্ণ করে। তবে এ হঠাৎ ঠান্ডা করে দেওয়া হৃদয়ের হাতিয়ারে প্রয়োজন ছিল বড় বেশি ধার। তাই এ হৃদয়ের কিনারাগুলি আরও মসৃণ ধার করবার জন্য পাথরে ঘষে নেওয়া হলো।


এই কমেন্ট পড়ে মনে হচ্ছে আমি বরফযুগে প্রবেশ করে ফেলছি। এবং প্রচণ্ড ঠাণ্ডায় উষ্ণতার জন্য আগুন না পেয়ে বজ্রপাতের আশায় আকাশ পানে তাকিয়ে আছি। যদিও আকাশ তখন না থেমে চলা প্রসারনে বজ্রপাত না ঘটাইলেও বরফ ঠিকই গলিয়ে দিয়েছিল। সেই গলিত বরফের বিবর্তিত রুপ থেকেই কোন একদিন আগুন পাওয়া গেলেও যাইতে পারে! তখন নাহয় আবার আগুনের তীব্রতা নিয়েই ভাবা যাবে!

০৬ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৫:২৭

শায়মা বলেছেন: বজ্রপাতের আশায় আকাশে না তাকিয়েও পাতালেও তাকাতে পারো তুমি। শতাব্দীর শত শত যুগের সঞ্চিত বরফ জমা আছে যেখানে। বরফ আর আগুনে আলিঙ্গন সেথা হয়। জমাট হিমবাহ আর গনগনে সক্রিয় আগ্নেয়গিরির যুগল মিলনমেলায় ভাসে সে দেশ।উত্তরের সুমেরুবৃত্তকে স্পর্শ করে উত্তর আটলান্টিকের ডিমের মত সেই দ্বীপে বরফের বুকে প্রজ্বলিত আগুন শিখায় ভস্মিভূত হয় তুষার হৃদয়। উষ্ণ প্রস্রবণে জ্বলে অন্তর।

১৭২| ০৬ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৮

হানিফ রাশেদীন বলেছেন: বাহ! আপু, দারুন।

০৬ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৫১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ রাশেদীনভাইয়া।

১৭৩| ০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:১৮

জেন রসি বলেছেন: লেখক বলেছেন: বজ্রপাতের আশায় আকাশে না তাকিয়েও পাতালেও তাকাতে পারো তুমি। শতাব্দীর শত শত যুগের সঞ্চিত বরফ জমা আছে যেখানে। বরফ আর আগুনে আলিঙ্গন সেথা হয়। জমাট হিমবাহ আর গনগনে সক্রিয় আগ্নেয়গিরির যুগল মিলনমেলায় ভাসে সে দেশ।উত্তরের সুমেরুবৃত্তকে স্পর্শ করে উত্তর আটলান্টিকের ডিমের মত সেই দ্বীপে বরফের বুকে প্রজ্বলিত আগুন শিখায় ভস্মিভূত হয় তুষার হৃদয়। উষ্ণ প্রস্রবণে জ্বলে অন্তর।

আগুন কিংবা বরফ স্পর্শ করার পরিনাম ভয়াবহ!তারপরও অনেকেই ধ্বংস অনিবার্য জেনেও অধরা বাস্তবকেই ধরতে যায়।অন্তিম আলিঙ্গনে শুন্যে বিলীন হয় সব অপার্থিব সুখ কিংবা অসুখ! কেউ কেউ আবার শুধু দেখার জন্যই দেখে যায় আগুন কিংবা বরফের আগুনশীতল খেলা। সেখানে হৃদয় শুধুই নিউরনের খেলা!

০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:২৬

শায়মা বলেছেন: অপার্থিব সুখ কিংবা অসুখ এবং নিউরনের খেলা আসলেই এক বিস্ময়কর বিস্ময় এ পার্থীব বা অপার্থীব জীব জগতে।
এককোষী অ্যামিবা অণুবীক্ষণে এমন ভাবে চলাফেরা করে যেন কত বুদ্ধিমান সে।। তাপমাত্রা তারতম্য, আলোর ঝলকানী, বুদ্ধিহীন, দৃষ্টিহীন এ ক্ষুদ্র প্রাণীটির যেন খুব বোঝা। খাবার রেখে দিলেও গপাগপ খেয়ে ফেলবে। তার কোনো দুঃখ নেই। মগজের অভাব বুঝবার মত মগজও নেই তার। ঝুট ঝামেলাও নেই।
কিন্তু কি এক আশ্চর্য্য ব্যাপার প্রাণী জীবনের একান্ত ইচ্ছা খাওয়া, সুবিধা সুযোগ বুঝে স্থানান্তর কিভাবে হয় সেটা? কারণ জীবজগতের এক অপার রহস্য স্বার্থ তা মগজহীন, দৃষ্টিহীন ঐ একটা কোষ হতেই জন্মায়। সুখ অসুখ কিংবা নিউরনের খেলা কোনোটাই নেই তার শুধু আছে একটা জিনিসই আর তা স্বার্থ! :)

অন্যদিকে মানব মস্তিষ্কের ছোট ছোট একক অংশকে বলা হয় নিউরন। ১০০ বিলিয়ন নিউরন নিয়ে হয় নাকি এক একটি মাথা। কিছু নিউরন মোটর নিউরন। যখনই হাত ছোড়া দরকার বা হাতে কিছু ধরতে হয়, তখন তারা দ্রুত সক্রিয় হয়ে ইনস্ট্রাকশন দেয়। কিছু নিউরন আছে মনের দর্পন । আমাদের সামনে যা ঘটে তাই নাকি মগজে লুকানো ছোট ছোট আয়নায় তার অভিনয় হতে থাকে। এই মনের দর্পণ নিউরণকেই বুঝি হৃদয়ের নিউরন বলে...... কে জানে?

সে হৃদয় নিউরনের কারসাজীতেই আগুন আর বরফ সব সমমাত্রায় জ্বলে এবং গলে হয়ে যায় এক একটি নদী!!!!!:(

১৭৪| ০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:০৫

বিপ্লব06 বলেছেন: আপনার পুস্টে এই অধমের নাম দেখিয়া আমি যারপরনাই আনন্দিত (মানে আনন্দে ষোলখানা হইয়া গেছি!) :)

ভাল থাকবেন

০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:০৯

শায়মা বলেছেন: তুমি অধম নও সে ভালো করেই জানো ভাইয়া ! আমিও তোমার ফ্যান সেটাও এতদিনে তোমার জানার কথা আর সবার উপরে ইউ আর আ জিনিয়াস।:)

এ কথাও অনস্বীকার্য্য!!!!!!:)

১৭৫| ০৭ ই অক্টোবর, ২০১৫ সকাল ৭:৫৮

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: ঠিক বলেছো ব্লগের সুদিন দূর্দিন এসব নিয়ে কথা না বলে নিজেরাই যদি কি করে সুদিন ফেরানো যায় তারা ভাবতো। যাইহোক আমি যখন ব্লগে আসি তখন নিজেই একটা বিরাট শূন্যতার মাঝ দিয়ে যাচ্ছিলাম। নিজের মনের কথা বা এক কথায় যাকে বলে কিছুটা ফ্রাস্ট্রেশন কাটাবার এক অবাক মাধ্যম পেয়ে আমি খুব অবাক হয়েছিলাম। অনেকবারই বলেছি আমার লেখা কেউ পড়বে সে আমি স্বপ্নেও ভাবিনি। কিন্তু সে সময়টা মানুষের উষ্ণ অভ্যর্থনা পেয়েছি আমি । এ কথা ধ্রুবসত্য আমার মত অং বং লেখা দিয়ে এত ভালোবাসা পেতে আমি এই ব্লগে আর কাউকেই দেখিনি।

ব্লগ কি কোনো ধারণা যেমন ছিলো না তেমনি প্রতিফলন যখন বলতো এর রাজনৈতিক প্রেক্ষাপটের কথা আমার কানেই ঢুকতো না । আমি ভাবতাম ধ্যাৎ ব্লগ আবার কে পড়বে যে মানুষের এত ভাবনা এটা নিয়ে? এরপর ব্লগের গালিবাজি যুগ আমি দেখেছি! অপসরা থেকে অপরবাস্তব পোস্ট দেওয়া নিয়ে মানুষে মানুষের দ্বন্দ হিংসা দ্বেষ আমি দেখেছি। আরও দেখেছি সেরা ব্লগার নির্বাচন নিয়ে লাঠালাঠি, মাথা ফাটাফাটি। এরপর ব্লগের সিন্ডিকেটবাজী আরও কত কিছুই না দেখতে হলো।

গণ জাগরণের পর পর ব্লগ মেধাশূন্য হতে আরম্ভ করলো। পরিচিতি পেতে সংকলন পোস্টের পর সংকলন পোস্ট। সেসব সংকলনের আবার সংকলন পোস্ট। হা হা হা ।আমি জানি এই সংকলন পোস্ট নিয়ে কথা বললে অনেকেই আমার উপর মহা খেপে যাবে। তারপরও আমি বলবো সংকলন পোস্ট যুগ ছিলো ব্লগের মেধাশূন্য মানষিকতার যুগ! এই সব সংকলন না করে বরং নিজের মেধা দিয়ে কিছু লিখলে সেটাই ব্লগের জন্য মঙ্গলজনক হত। অন্যদের ভালো পোস্ট সবাইকে পড়াবার এই মহান প্রচেষ্টা আসলে মেধাশূন্যতার পরিচয় ও সময়ের অপচয় । এছাড়াও স্বল্প সময়ে পরিচিতি পাবার চেস্টা করা। এভাবে কিছু হয়না আসলে। যাইহোক জোর করে কি কাউকে কিছু বুঝালেই বুঝবে আর মানুষ? এটা নিয়ে কেউ ভিন্ন মতবাদ দিতে পারে , তর্ক করতে পারে কিন্তু এটা আমার নিজস্ব ভাবনা এসব। কাজেই ভুল ত্রুটি ভালোমন্দের বিচার অর্থহীন।
যাইহোক-
এরপর হঠাৎ এই ২০১৫ তে আমি অনেক হলাম। ব্লগের ধারাই যেন পাল্টে গেলো আর এ কারণেই আমার চোখে পড়া এসব ব্লগারস নিয়ে আমার এই লেখা। এদের অনেকেই তাই আমার রত্ন বলতে ইচ্ছে করে। যদিও আমি মহা পন্ডিৎ না বা অনেক অনেক আরও ভালো ব্লগারদের ভালো পোস্ট বিবেচনা করার ক্ষমতা আমার নেই তাই যাদেরগুলো আমি বুঝেছি এবং যাদেকে দেখেছি তাদেরকে নিয়েই এই বিশ্লেষিত লেখাটা লিখবার চেষ্টা করেছি।


অনেক কথা বলে ফেললাম আজকে হামা। কারন আমি যা যা বললাম নতুনেরা তা হয়তো পুরোপুরি বুঝবেনা কিন্তু তুমি বুঝবে কারণ তুমিও অনেকটা দিন জড়িয়ে আছো এই ব্লগে। একদিন সেসব না হয় লিখবো আমরা ! আমাদের ব্লগের যুগ যুগের স্মৃতি।:)


এক কমেন্টে বেশ বুঝলুম
তোমার মনের চিন্তেধারা;
আর কেঁদোনা মন মাঝিরে
এসছে ব্লগের সুদিন ফেরা।

আসতেই হবে সুদিন যে তার
যেথা আছে শায়মা মনি;
অকৃত্রিম স্নেহের মায়ায়
জড়ায় যেনো মা জননী।

আলো হয়ে উঠে নবীন
তোমার স্নেহের পরশে;
ঘষে মেজে দাও ছেড়ে
ব্লগার হয় নিজ গরজে।

দিব্য চোখে দেখছি আমি
সামুর ব্রাইট ফিউচার;
সামু ব্লগের বেস্ট প্লাটফর্ম
আর শায়মা বেস্ট ব্লগ ক্রিয়েচার।

০৭ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৩:৩৬

শায়মা বলেছেন: ঘষে মেজে দিলাম ছেড়ে
যাদুর চেরাগটিরে
শুভেচ্ছাটুক উড়িয়ে দিলাম
হাজার মনের ভীড়ে।

উড়তে উড়তে আকাশ ছোঁবে
মেলবে যে তার ডানা
দেখবে সবাই একের ভেতর
পাঁচের কারখানা।

পাঁচ বলতে কি বুঝেছো
আমার ভাইয়ামনি
একই বা কি বুঝলে তুমি
বলতো এখুনি!:)

১৭৬| ০৭ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৩৩

সাহসী সন্তান বলেছেন: মানুষ ঘুমাইলেও তো এতটা নিশ্চুপ মেরে থাকে না? :P

০৭ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৫২

শায়মা বলেছেন: ঘুম না, ভাবের জগতে থাকলে এমনই হয় ভাইয়াজান।:(
ভাবের জগত যে বড় রহস্যময়! এ জগতে কেউবা দার্শনিক, কেউবা কবি, কেউ বা পাগল, কেউবা সুখী। কেউবা হাসে, কেউবা কাঁদে , কেউবা আবার ঝিম মেরে বসে থাকে। এ জগতের অলীক মায়া ও ছায়ার খেলায় সময় স্থির হয়ে রয়!

১৭৭| ০৭ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৫৬

রিকি বলেছেন: ভাবের জগত যে বড় রহস্যময়! এ জগতে কেউবা দার্শনিক, কেউবা কবি, কেউ বা পাগল, কেউবা সুখী। কেউবা হাসে, কেউবা কাঁদে , কেউবা আবার ঝিম মেরে বসে থাকে। এ জগতের অলীক মায়া ও ছায়ার খেলায় সময় স্থির হয়ে রয়!

view this link

আপনার কথা পড়ে এই গান খুঁজতে বাধ্য হলাম !!!! :(( :(( :((

০৭ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:০৯

শায়মা বলেছেন: https://www.youtube.com/watch?v=tFDXg2F2BQo

রিকিমনি তোমাকে এই গানা দেওয়া হইলো!!!:)

১৭৮| ০৭ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:০২

সাহসী সন্তান বলেছেন: আপুনি একটা কথা জানার ছিল? আপনি আমার ব্লগে গিয়েছিলেন অথচ আমার নতুন পোস্টে কোন মন্তব্য করেন নি, কেন? আমি জানি পোস্টটা আপনি পড়েছেন? কিন্তু তারপরেও কোন মন্তব্য না করার কারন খুঁজে পায়নি! কেন, আমার পোস্টটাতে কি কোন ভুল ছিল?

আপুনি কথাটা শুধুমাত্র আমি জানার জন্যই বলেছি? তারমানে এটা না যে আমার পোস্টে আপনাকে মন্তব্য করতেই হবে? এটা আপনার ব্যক্তিগত ব্যাপার কিন্তু আপনাকে চেনার পর থেকে এমনটা কোনদিনও হয়নি, তাই বললাম আরকি?

মন্তব্যটা মুছে দিলে ভাল হয়! আমার এই বলার পরে কিন্তু আমি আপনার কোন মন্তব্যকে গ্রহণ করবো না! সুতরাং..............নাহ, থাক!

০৭ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:২৬

শায়মা বলেছেন: অভিমানের সংজ্ঞা খুব কঠিন।

এই অভিমান বস্তুটা কী তা ঠিকঠাক সংজ্ঞায়িত করা বড় শক্ত। অভিমান মনের মধ্যে অনুভুত হয়, মুখে গড়গড় করে অভিমানের সে কথাটা বলাটা একেবারে অসম্ভব।
মানুষের মনের মানচিত্র এক ও অভিন্ন। অভিমান হলে নিজের ভেতরে সে মানচিত্রটা গুটিয়ে থাকতে চায়। আমি জানি যে অভিমান করে তার সেটা করার যেমনই রাইট আছে আর সে করায় তারও একই রাইট আছে। :) তোমার অভিমান হচ্ছে কারণ তুমি জানোনা কি জন্য তোমার সে অভিমানটা হচ্ছে। :(

কি জানি কিসেরও লাগি প্রাণ করে হায় হায় !!!!!!! ইউ আর আ জিনিয়াস কিন্তু জিনিয়াসদেরও কিছু অজানা অধ্যায় থাকে। সে অধ্যায়টার কথা তোমাকে বলতে চেয়েছিলাম। আল্লাহ চায়নি! তাই জানতে পাওনি। :)

যাইহোক হুমায়ুন আহমেদের ভাষায়-
অভিমান বড্ড খারাপ একটা জিনিস। কিছু বলা ও যায় না আবার সহ্য ও করা যায় না। কিন্তু ভেতরটাকে কুঁড়ে কুঁড়ে খায়, আর শুধুই নিরবে কাঁদায়।

বাট ইউ আর স্টিল মাই লাভেবল ভাইয়া। আমার সাহসীভাইয়া! জিনিয়াস নিউ জেনারেশনের একজন কর্ণধার!
আমাদের যাত্রা হলো শুরু
ওগো কর্ণধার তোমারে করি নমষ্কার....
এবার বাতাস ছুটুক, তুফান উঠুক ফিরবো নাতো আর .....:)

১৭৯| ০৭ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:০৬

জেন রসি বলেছেন: লেখক বলেছেন: ঘুম না, ভাবের জগতে থাকলে এমনই হয় ভাইয়াজান।:(
ভাবের জগত যে বড় রহস্যময়! এ জগতে কেউবা দার্শনিক, কেউবা কবি, কেউ বা পাগল, কেউবা সুখী। কেউবা হাসে, কেউবা কাঁদে , কেউবা আবার ঝিম মেরে বসে থাকে। এ জগতের অলীক মায়া ও ছায়ার খেলায় সময় স্থির হয়ে রয়!



ভাবের জগতে থাকা ভালো।তবে ভাবের জগতে কোমায় চলে যাওয়া মানে অলীক জগতে চলে যাওয়া। আর অলীক জগতও যেহেতু মনের রাসায়নিক বিক্রিয়ারই ফল, সেহেতু সময় সেখানে কোন ভাবে অবস্থান করবে সেটাও একটা ভাবনার বিষয়!

০৭ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৮

শায়মা বলেছেন: ভাবজগৎ, অলীক জগৎ এবং কোমা জগৎ সব জগতেরই এক আশ্চর্য্য মিল আছে। সময় এ সকল জগতেই স্থির হয়ে যায়। অন্তবিশ্বের ও বহির্বিশ্বের সকল ঘূর্নায়মান, চলমান, দৃশ্যমান ঘটনা চলিতে থাকে। শুধু ভাব জগতের মোহাবিষ্ঠ, অলীক সিদ্ধিপ্রাপ্ত বা প্রাপ্তার কাছে সময় দাঁড়িয়ে থাকে এক স্থির নির্দিষ্ট বিন্দুতে।
রাসায়নিক, পারমানবিক বা অমানবিক সকল বিক্রিয়া বা বিকারই তখন কার্য্যক্ষমতাহীন সেই ভাব জগতের শক্তির কাছে। কাজেই উদ্বিঘ্ন হইওনা বৎস! যার যার ধর্ম চলুক সেই মতে!

১৮০| ০৭ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:১৯

রিকি বলেছেন: ধন্য হয়ে গেলাম আমি !!!! :(( :(( :(( :(( :((

view this link

০৭ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৭

শায়মা বলেছেন: https://www.youtube.com/watch?v=1bucbJoKH4k

রিকিমনি কি শুনালে এই ভর সন্ধায়!!!!!!:(

১৮১| ০৭ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৫০

চ্যাং বলেছেন: X( :( :( :( :( :( :( :( :( :( :( :( :( :( :( :( :( :( :( :( :( :( :( :( :( :( :( X(( X((

০৭ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:০০

শায়মা বলেছেন: চ্যাং ভাইয়া !
রাগ ক্ষোভ ও দুঃখ। শব্দগুলি একে অপরের সাথে আঙ্গাঙ্গিভাবেই জড়িত। পর্যায়ক্রমিকভাবে এই তিনটি অনুভুতিশীল শব্দগুলি মানব মনে ক্ষনিক বা স্বল্প সময়ের ব্যাবধানে উদ্ভুত হয়। কখনও কখনও অবস্থানের পরিবর্তন ঘটে । শব্দগুলির বিপরীতমুখি আগমন বা নির্গমন ঘটে। কিন্তু তার পিছনে মানব মনের কি এক রহস্যময় ক্রিয়াশীলতা কাজ করে তা কোনো মাপক যন্ত্রে মাপা যায় না ধরাও যায়না।

কিন্তু তুমি হঠাৎ আমার উপর খেপলে কেনো!!!:( হাতুড়ী রেখে আসো!:(

১৮২| ০৭ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:০৩

চ্যাং বলেছেন: আমাল পোস্ত চামনে আই না কেনে??

কুপ কম কমেন্চ কেনে?

নোটিপিকেচন পাই না কেনে?

আমাল বুলুগেও কেউ ঢু মালে না???

নুটুন বুলিয়া আমি চেচ কুরি দিবা চবাই মিলিয়া??

X(( X(( X((

০৭ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:১১

শায়মা বলেছেন: তুমি নতুন না :)

তুমি নিরলস প্রচেষ্টায় দিনে ৪ টা করে পোস্ট লিখে যাওনি :(
ভাষার ব্যাবহারেও একদম বুড়া মানুষের মত দাঁত নড়বড়া। :( :(
এই ভাষা কে পড়বে কষ্ট করে! এহ রে!!!! X((

দাঁত লাগাও। ঠিকঠাক ভাষায় কথা বলো---
রোজ রোজ কবিতা লেখো :)


নোটিফিকেশন আসবে:)
সবাই ভালোবাসবে।:)
কমেন্ট দিলো কি দিলোনা
কি যায় আসে
তুমি তোমার লেখা লিখে যাবে।
একা একা লেখারও আনন্দ আছে ভাইয়া।
বরং সেটাই আনন্দের!:)

তবে তুমি নুটন না তো তাই একা একা কেনো ভালো লাগেনা অসুখে ধরেছে তোমাকে।:(


:P

১৮৩| ০৭ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:১৩

চ্যাং বলেছেন: পোচ তো দিচি ৩ টা। একটাও সামনে আচে না।

০৭ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:১৮

শায়মা বলেছেন: পোচ দিলে হবেনা ভাইয়া! সবাই ডিমপোচ ভেবেছে।:(
পোস্ট দাও তাহলেই সামনে এসে যাবে ইনশাল্লাহ!:)

১৮৪| ০৭ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:১৩

চ্যাং বলেছেন: নাহঃ চামুতে আচব না।

০৭ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:১৯

শায়মা বলেছেন: হায় হায় আজকে সবার কি হলো! :(

একটু আগে সাহসীভাইয়া রাগ করলো এখন আবার তুমি!

আমি গেছি! :((

১৮৫| ০৭ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৫

সাহসী সন্তান বলেছেন: আপুনি আপনারে কি কইছি যে আমি রাগ করছি? দেখেন আমার দ্বারা সব কিছু সম্ভব কিন্তু এই রাগ-টাগ আমার দ্বারা সম্ভব না! সুতরাং আপনি আমার নামে এভাবে অন্যের কাছে বদনাম ছড়াবেন না? তাইলে কিন্তু আমি সত্যি সত্যি রেগে যাবো? |-) |-)

https://www.youtube.com/watch?v=nsUpVKDFoa0

০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:০০

শায়মা বলেছেন: তোমাকে মেইল লিখছি। এরপরও যদি বলো পাওনি তাহলে তোমার আর রাগ করা লাগবেনা ! X((

১৮৬| ০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:০৫

গেম চেঞ্জার বলেছেন: :) :D :-B

০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:২৫

শায়মা বলেছেন: :)

ভাইয়া কালকের ধাঁধার উত্তর বলো!:)

১৮৭| ০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:০৭

সাহসী সন্তান বলেছেন: আপনার কি মাথায় কোন সমস্যা আছে? :P কার কাছে মেইল করে বলেন আমার কছে মেইল করছেন? মেজাজ খারাপ করা কথা বার্তা? আমি কোন মেইল পায়নি................!!

০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:২৬

শায়মা বলেছেন: চেক করো এইবার। না যদি পাও জীবনেও আর মেইল করবো না!:(

১৮৮| ০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:১৫

এস কাজী বলেছেন: টিং টিং টিং হ্যালো হ্যালো এই পোস্ট এখুন দেখি গরম :)

০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:২৭

শায়মা বলেছেন: হুম!:(
সবাই আমার উপর রাগ করছে!

একটু ভাবের জগতে থাকতে দিলোনা তারা আমাকে জানাই বাবা!:(

১৮৯| ০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:২৩

গেম চেঞ্জার বলেছেন: কি হইলো? কই আপি??

০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:২৮

শায়মা বলেছেন: আছি তো!:)

১৯০| ০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৩০

এস কাজী বলেছেন: এই কে কোথায় ক্যামনে কি করে আমার আম্মাজানকে ভাবের জগতে থাকতে দিচ্ছেন না??
এটা চলবে না। সাহসী মামা, জিনি মামা নাকি গেম মামা বলেন? কেইস কইরা দিমু এক্কেরে B-)

০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৩৬

শায়মা বলেছেন: সাহসী মামা, জিনি মামা নাকি গেম মামা কেউ দিচ্ছে না বাবা!:( আমার ভাবের উদ্রেক হইসে তারা সেটা নিয়ে ভয় পাচ্ছে!:(
সাথে রিকি আপুনিও আছে!:( :( :(

১৯১| ০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৩০

গেম চেঞ্জার বলেছেন: =p~ =p~ =p~ ডিমপোচ ৩টা দিছে সামনে হাঃ হাঃ

০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৩৮

শায়মা বলেছেন: ডিমপোচ! কার কমেন্ট ভাইয়ু? মানে কার কমেন্ট কারে দিলা!

১৯২| ০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৩২

গেম চেঞ্জার বলেছেন: এই যে কাজী সাহেব। কারে কেইস দেবেন?? কার কাছে???? :#) :#)

০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৪০

শায়মা বলেছেন: কাজীর কাছে! এইটাও বুঝোনা?

১৯৩| ০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৩৩

গেম চেঞ্জার বলেছেন: ডেঞ্জারাস আইডিয়া আছে মাথায়। লিখছি এখন।

০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৪১

শায়মা বলেছেন: রুজির গল্প?

লেখো লেখো সেই গল্প পড়েই তো ভাবের জগতে চলে গেছিলাম আবার যাবো । নাউ আই এ্যাম লাইকিং ভাবের জগৎ!:)

১৯৪| ০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৪৯

গেম চেঞ্জার বলেছেন: [নো ফরমালিটি প্লিজ]

আচ্ছা। একটি কথা। রুজি'র গল্পটার উপস্থাপনা কেমন করলাম?

১৯৫| ০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:১০

গেম চেঞ্জার বলেছেন: তবে রুজির গল্পে পুরুষতন্ত্র ডেকে এনেছো আর এই পাশবিকতা , অমানবিকতার কোনো স্যলুশন দাও নি তাই রাগ লেগেছে একটু!:(

পুরুষতান্ত্রিক জটিলতা খুব একটা আনি নাই। মেয়েদের ব্যাপারে অন্যায়টা তুলে ধরার চেষ্টা করছিলাম। যাই হোক কথায় আছে "প্রাঞ্জলতা কি আছে? উপস্থাপনা বলতে এটাই বুঝাইতেছি। ঐগুলো নিয়া সন্দিহান আছি। তাই চুপি চুপি বলা।

খুশি হবো এই গল্প রিলেটেড আলোচনা ডিলিট করে দিলে। (পরে একসমসয়)

০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:২০

শায়মা বলেছেন: উপস্থাপনা ভালোই হয়েছে ভাইয়ু!!! আর গল্প রিলেটেড আলোচনা ডিলিট করে দিলাম উপরে।
সন্দের কিছু নাই। যা মনে আসে তাই লিখবে।

১৯৬| ০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:১৫

গেম চেঞ্জার বলেছেন: গল্পের ব্যাপারে লাস্ট কোয়েশ্চন। রুজির গল্পের সমালোচনা চাই। (অনেক দিনের অভিজ্ঞতা থেকে)

০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:১৮

শায়মা বলেছেন: হায়রে কত লেকচার দিলাম না!!!!!!!!!!সেই লেকচার দিয়েই তো ভাব জগতে দুইদিন থাকলাম

১৯৭| ০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:২১

চোখের কাঁটা বলেছেন: কেমন আছেন আপু? এখন এতটাই ব্যস্তযে আর আগের মত ব্লগে আসার সময়ই পাই না। তো আছেন তো ভালই?

উপরের মন্তব্যটা ডিলিট করেন?

০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৩৫

শায়মা বলেছেন: তুমি বলার আগেই করেছি তো ভাইয়ু!!!!! :) :) :)

আমি ভালো আছি তবে ইদানিং ভাবজগতে আছি।

এই দেখো ভাবের নমুনা---:)

অভিমান বস্তুটা কী তা ঠিকঠাক সংজ্ঞায়িত করা বড় শক্ত। অভিমান মনের মধ্যে অনুভুত হয়, মুখে গড়গড় করে অভিমানের সে কথাটা বলাটা একেবারে অসম্ভব।
মানুষের মনের মানচিত্র এক ও অভিন্ন। অভিমান হলে নিজের ভেতরে সে মানচিত্রটা গুটিয়ে থাকতে চায়। আমি জানি যে অভিমান করে তার সেটা করার যেমনই রাইট আছে আর সে করায় তারও একই রাইট আছে। :) তোমার অভিমান হচ্ছে কারণ তুমি জানোনা কি জন্য তোমার সে অভিমানটা হচ্ছে। :(

যাইহোক হুমায়ুন আহমেদের ভাষায়-
অভিমান বড্ড খারাপ একটা জিনিস। কিছু বলা ও যায় না আবার সহ্য ও করা যায় না। কিন্তু ভেতরটাকে কুঁড়ে কুঁড়ে খায়, আর শুধুই নিরবে কাঁদায়।

এমন আরও আরও নমুনা আছে গেন ভাইয়া আর রিকি আপুর পোস্টে গিয়ে দেখে আসতে পারো!:)

১৯৮| ০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:৪২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: পাঁচ বলতে কি বুঝেছো
আমার ভাইয়ামনি
একই বা কি বুঝলে তুমি
বলতো এখুনি!:)

এত্ত সোজা,এইটা কোনো
বলার প্রশ্ন হলো?
মানুষ পাওনি প্রশ্ন করার
মাথাটাও কি গেলো??

দুই দু'গুনে ৩ কি ৫
তাই থাকেনা মনে;
শাশুড়িকে জানু ডাকায়
বাসরে পালায় কনে!!!

একবার বাচ্চা ভেবে
খুকীকে দেই চুমা;
কে রে শালা চেচিয়ে উঠে
একি!! বসের বিবির খুমা!!!

এই না হলে মহান আমি
সুপার চিকেন ব্রেইন;
জেনে শুনে দিচ্ছ ধাঁধাঁ
কি টর্চার,কি পেইন???

তারপরেও বিড়াল মনে
জাগে কৌতুহল;
ম্যাঁও ম্যাঁও,,,উত্তর টা
বলনা আপু বল।

০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:০৬

শায়মা বলেছেন:

শ্বাশুড়িকে জানু!
ডেকেছে কোন মানু!
ওহ পড়েছে মনে
এস কাজি সেই জনে।

কিন্তু ভায়া জানোই আমার
বুদ্ধি ভীষন ভারী
জামাই বাবার এ বদমাশি
সইতে আমি পারি?

তাইতো তারে ধরে
দিলাম নাড়ু করে।
তাবিজ দিলাম গলে
বেটা পালাবে কোন ছলে?

তুমি দেখি আরেক জনা
নিজের চাকরী খানা খেলে?
কোন আক্কেলে ভাইয়া তুমি
বসের বৌকে চুমা দিলে?

এসব তোমার ভাওতাবাজী
জানি আমি জানি
তুমি বোকা তাই এসব করো
এই কথা কি মানি?

ব্রেইনের দোহাই দিও নাতো
অনেক আছে জানা
ফাঁকিবাজি নাম্বার ওয়ান
তুমি বদের নানা।
এবার বলি-
একটি মাথায় বুদ্ধি ভরা
পাঁচ রকমের খনি
তারেই বলে সেসব
আর তারাই আমার জিনিয়াস ভাইয়ামনি!!!!:)

১৯৯| ০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৪

সাহসী সন্তান বলেছেন: আমি কাওরে ভাবের জগতে থাকতেও বলি নাই, কাওরে ভাবের জগত থেকে জাগতেও বলি নাই! আপুনি আপনার জামাই বাবা কিন্তু আমকে শুধু শুধু ভুল বুঝছেন? আপনি তারে বুঝান?

জামাই বাবা কাজি, আপনিতো বেশ পাজি?
এমন কথা কয়না সোনা মারবো মাথায় বাজি(বোম্ব)!

তবে জামাই আমার মনে হয়, আপুনির ভাবের জগতে ডিস্টার্ব করার পিছনে জিনি ভাউ আর রিকি আপুর জোরালো হাত আছে! আমার মনে হয় তারাই প্লান করে আপুনির কানের কাছে ইউটিউবের গান বাজানোর ফলেই আপুনির ভাব ভাঙছে! আপনি আমার নামে যে সকল কথা শুনছেন, তার সবই মিথ্যা ভিত্তিহীন! এগুলো সব বিরোধী দলের ষড়যন্ত্র!

০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:১৪

শায়মা বলেছেন: আমার জামাই বাবাকে মেরে ফেললে আমার অসূর্য্যস্পর্শীর কি হবে??? :(

এইটা কি বললে তুমি!!!!!!!!!!!!:( :( :(

আর আমি আবার ভাবের জগতে চলে যাচ্ছি । ফিরতে দেরী হবে! বিদায়!!!!!

২০০| ০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৪

সাহসী সন্তান বলেছেন: আমি কাওরে ভাবের জগতে থাকতেও বলি নাই, কাওরে ভাবের জগত থেকে জাগতেও বলি নাই! আপুনি আপনার জামাই বাবা কিন্তু আমকে শুধু শুধু ভুল বুঝছেন? আপনি তারে বুঝান?

জামাই বাবা কাজি, আপনিতো বেশ পাজি?
এমন কথা কয়না সোনা মারবো মাথায় বাজি(বোম্ব)!

তবে জামাই আমার মনে হয়, আপুনির ভাবের জগতে ডিস্টার্ব করার পিছনে জিনি ভাউ আর রিকি আপুর জোরালো হাত আছে! আমার মনে হয় তারাই প্লান করে আপুনির কানের কাছে ইউটিউবের গান বাজানোর ফলেই আপুনির ভাব ভাঙছে! আপনি আমার নামে যে সকল কথা শুনছেন, তার সবই মিথ্যা ভিত্তিহীন! এগুলো সব বিরোধী দলের ষড়যন্ত্র!

৩০ শে অক্টোবর, ২০১৫ দুপুর ২:৫৬

শায়মা বলেছেন: আমার জামাইকে নিয়ে কেউ কিছু বললে কিন্তু আমি বরদাস্ত করবোই না !!!!!!!!! কোনোমতেই না!!!!!!!!! কোনো ভাবেই না!!!!!!!!!!

২০১| ০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:২৪

সাহসী সন্তান বলেছেন: ভাবে থাকলে কি কেও কথা বলতে পারে? আপনার ভাবটাযে কেমন সেটা বোঝা শ্যাষ! ওভাবে ভাবে না থেকে আসেন একগেম কার্ড খেলি? ততে মন মেজাজ দুইটাই ভাল থাকবে!

প্লেয়ার ফিক্সড, আপনি আর রিকিপু এবং আমি আর জিনি ভাউ! দেখি কারা পারে!

০৭ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:৩২

শায়মা বলেছেন: রিকি আপু ঘুমায় গেছে আমারও ঘুম ঘুম অবস্থা, জিনিভাইয়া ঝিম ধরেছে তুমি একাই খেলো ভাইয়ু মিঃ তাসরাজ!!!!

২০২| ০৮ ই অক্টোবর, ২০১৫ ভোর ৫:০১

ছোট্ট নিথী বলেছেন: শায়মা আপি, টুক্কি!! :)

ভালোলাগা! ++++

০৮ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:২৬

শায়মা বলেছেন: তোমাকে কোথায় যেন দেখেছি! B:-)


২০৩| ০৮ ই অক্টোবর, ২০১৫ সকাল ৯:২৫

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ব্রেইনের দোহাই দিও নাতো
অনেক আছে জানা
ফাঁকিবাজি নাম্বার ওয়ান
তুমি বদের নানা।
এবার বলি-
একটি মাথায় বুদ্ধি ভরা
পাঁচ রকমের খনি
তারেই বলে সেসব
আর তারাই আমার জিনিয়াস ভাইয়ামনি!!!!:)


সরল মনে গোপন কথা
যেই করেছি ফাঁস;
'বদের নানা' বলে আমায়
দিচ্ছ কেমন বাঁশ???

ব্রেনের খনি জিনিয়াসরা
তোমার নয়নমনি;
বুদ্ধির ঢেঁকি আমি
অভাগার শনি।

হিংসেয় জ্বলে মরি
নেই কেনো আমি রে;
রেখো মোরে এক কোনে
কি এমন ক্ষতি রে???

০৮ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৫০

শায়মা বলেছেন: হতে পারো বদের বদ আর
বদমাইশের নানা
তাই বলে কি বলেছি আমি
তুমি জিনিয়াস না!!!!! B:-)


কত্ত বড় মিথ্যা কথা
তুমি মিথ্যাবাদী
ছড়া লিখে জিনিয়াস হলে
তবু মিথ্যা গাদি গাদি!!!!!!!!

কান ধরে উঠো বসো
একশো একটি বার
তারপরেতে এবারের মত
পাবে তুমি পার! X(



:P

২০৪| ০৮ ই অক্টোবর, ২০১৫ সকাল ১১:৩৪

রিকি বলেছেন: আপুনি আপনার জন্য খুঁজে খুঁজে এই গান বের করলাম (চেহারা দেখে ফিট যদি না খেয়েছেন) !!!!! B-)) B-)) B-))

view this link

০৮ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৩

শায়মা বলেছেন: আর এতা তোমার জন্য রিকিমনি!!!!!!!:)

https://www.youtube.com/watch?v=OPLHEkHXRwg

২০৫| ০৮ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৪১

গেম চেঞ্জার বলেছেন:

০৮ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৪

শায়মা বলেছেন: গুড গুড গুড
নাচছে একখান কলা বান্দর ভাই
সাজুগুজু ঠিকই আছে
শুধু সানগ্লাসটা নাই!:)

২০৬| ০৮ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৮

গেম চেঞ্জার বলেছেন: খুশি আছি তো। এর জন্যই এই গিফ দিলাম।

হরর কিছু একটা মাথায় কিলবিল করছে। রুজির শেষ পর্ব লেখার আগেই। কি করা যায়। বলতো।

০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:০৬

শায়মা বলেছেন: হররটাই লেখো। রুজির জন্য থটফুল আইডিয়া দরকার আর সেটা হুট করে না আসলে না লেখাই ভালো। আগে ভাবো। ভেবে ভেবে যখন দেখবে আর ভাবনার কিছু নেই এটাই বেস্ট স্যলুশন আর তখনই সেটা লিখবে তাতে সবাই রুজিকে ভুলে গেলেও নো প্রবলেম। রুজি তোমার সৃষ্টি তাই তুমি তাকে যখন ইচ্ছা তখন প্রতিশোধ নেওয়াতে পারো, হারিয়ে দিতে পারো কিংবা জিতিয়ে।

২০৭| ০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:০৮

গেম চেঞ্জার বলেছেন: Click This Link

০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:১১

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া এইটা আসলেও হরর পোস্ট লিঙ্ক দিসো! :P

২০৮| ০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:১৩

গেম চেঞ্জার বলেছেন: এখন ঐটা লিখি। পারলে ইভটিজিংয়ের সল্যুশন বের করতে পারলে আমার ব্লগে ঢুঁ মেরে দেইখ্যো। দাওয়াত রইল। তবে সাথে করে কিছু একটা আনতে হবেই।

০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:১৬

শায়মা বলেছেন: কি আনবো ভাইয়ু!!!!!! ভুত তাড়ানো মন্ত্রপূত জল!!!!!!!!!!!! নাকি গুলাব জল!!!!!!!! নাকি পবিত্র বোতলজাত জল!!!!!

২০৯| ০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:১৭

গেম চেঞ্জার বলেছেন: যেইটা পারো। ঐটাই।

০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৪৩

শায়মা বলেছেন: ভুত তাড়াতে লাঠি, ঝাঁটা, শুকনা মরিচপোড়া এসবও আনা যায় শুনেছি!!!!!!!:)

২১০| ০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:৫৯

কি করি আজ ভেবে না পাই বলেছেন: কান ধরে উঠো বসো
একশো একটি বার
তারপরেতে এবারের মত
পাবে তুমি পার! X(


'কান ধরা' বুঝলুম
ডান নাকি বামটা;
ঠিক করে বল্লে
সোজা হতো কামটা।

''উঠবোস'' এ ব্যপারে
কথা আছে দুটি;
দাড়াবো সটান হয়ে
না বাঁকাবো কোমরটি?

একি সাথে কানে ধরা
একি সাথে উঠবোস;
সে জোড় কি আছে আর
দম ছাড়ি ফোঁস ফোঁস।

আমি বলি ভালো হয়
দু'বারেতে দুটি করি;
সকালেতে উঠবোস
আর বিকালেতে কানে ধরি। :P

আরো বেশী ভালো হতো
ভুলে যাও রাগ;
আলতো ধমক দাও
ভাগ শালা ভাগ ;)

০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:০৪

শায়মা বলেছেন: ছি ছি ভায়া কি যে বলো
ভাই হবে শালা!
এক চড়ে কান দুটো
করে দেবে কালা।

শোনে যদি এ কথাটা
আমার ভাবীজি
পরখ করেই নেবে
হাতের কবজী।

শালা সেতো আছে সেই
শ্বশুর বাড়িতে
ভাবীজির ছোট ভাই
মোচ ও দাঁড়িতে।

ছেকা খেয়ে তিনি নাকি
দেবদাস হলো
ছি ছি ভায়া ঐ গাধা
তুমি হবে বলো!!:(

২১১| ০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:২৯

সাহসী সন্তান বলেছেন: শুভরাত্রি আপুনি! ভাল থাকবেন!

০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:৩৬

শায়মা বলেছেন: হায় হায় হঠাৎ কি হলো ভাইয়ু!!!!!!!! :(

২১২| ০৯ ই অক্টোবর, ২০১৫ রাত ২:৪৫

ছোট্ট নিথী বলেছেন: ভুলে গেলে আপি? :(

০৯ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৩:৫৯

শায়মা বলেছেন: আমি তো কাউকে ভুলিনা!!!!!! তোমাকেও ভুলতে পারি বলো!!!!!!!!!! :) :) :)

এখন কত বড় হয়েছো আপুনি!!!!!!!!

২১৩| ০৯ ই অক্টোবর, ২০১৫ সকাল ৮:০০

রিকি বলেছেন: গানটা ভালো তো। কাওয়ালি যদিও আমার খুব একটা ভালো লাগে না, তারপরেও এই একটাই ভালো লাগে !!!! ;)

০৯ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:০২

শায়মা বলেছেন: রিকিমনি!!!!!!!!!!!

লাভ ইউ!!!!!!!!!

আচ্ছা বলতো তোমার নিকের পিছের রহস্য কি!!!!!!
একটু অপুভাইয়াকে বলে আসি!:)

২১৪| ০৯ ই অক্টোবর, ২০১৫ সকাল ৮:২৩

রূপক বিধৌত সাধু বলেছেন: শায়মাপু, অধমকে জিনিয়াস বানায়ে দিলেন? অনুপ্রাণিত হলুম ।

০৯ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:০৬

শায়মা বলেছেন: তুমি জিনিয়াস ভাইয়া! তাতে তোমারও সন্দেহ নেই। বিনয় জিনিয়াসদের বৈশিষ্ঠ!:)

২১৫| ০৯ ই অক্টোবর, ২০১৫ সকাল ৯:৪২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ছি ছি ভায়া কি যে বলো
ভাই হবে শালা!
এক চড়ে কান দুটো
করে দেবে কালা।

শোনে যদি এ কথাটা
আমার ভাবীজি
পরখ করেই নেবে
হাতের কবজী।

শালা সেতো আছে সেই
শ্বশুর বাড়িতে
ভাবীজির ছোট ভাই
মোচ ও দাঁড়িতে।

ছেকা খেয়ে তিনি নাকি
দেবদাস হলো
ছি ছি ভায়া ঐ গাধা
তুমি হবে বলো!!:(


ভাইয়া বলে মিঠে স্বরে
কালা করো এক চড়ে। |-)
কোপ মারো যেনো সব্জী
ভেঙ্গে যায় কব্জী। :-<

বানাও বুড়োর দুলাভাই
শালার নাকি মোচ দাড়ি;
কত রঙ্গে খোঁচা মার
আমার লগে মশকারি!!!

শালার ব্যাটার গুল্লি মারি
আমিই হবো দেবদাস;
চন্দ্রমুখীর কোঠায় যাবো
আহা,মাধূরীর সনে স্বর্গবাস :P ;) :-B !:#P

০৯ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:২৩

শায়মা বলেছেন: চন্দ্রমুখী বান্দরীমুখি মারবে ছুড়ে কিল
পার্বতী না মাধুরীও না কান নিয়ে যাবে চিল।
ভাবী তোমার ভাতের সাথে মেশায় যদি বিষ
দেবদাস হওয়া লাগবে না আর জীবন হবে শেষ।

এসব ছেড়ে ভদ্র হবার লেবাস এবার পরো
নইলে ভাইয়া এইভাবেতেই মাইরটা খেয়ে মরো।
আমার কিন্তু দোষ নাই ভাই দিচ্ছি সাধুপোদেশ
আমার কথা শুনেই দেখো জীবন হবে বেশ!:):):)

২১৬| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:০৬

সাহসী সন্তান বলেছেন: আপুনি আজ আবার কোথায় হারিয়ে গেলেন? খুঁজেই তো পাই না?

https://www.youtube.com/watch?v=cqqFtTlUYiw

১১ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৩৭

শায়মা বলেছেন: হারাইনি!!!!! কিন্তু আমি ঝামেলায় আছি!:( ডিসেম্বরের আগে আর ঝামেলা মুক্তি নেই! :( :( :(

২১৭| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:১৭

শহুরে আগন্তুক বলেছেন: ব্লগ ও ফেসবুক এই দুই এর মাঝে কোনটি আমার বেশি প্রিয় আমাকে প্রশ্ন করা হয় যদি, আমি চোখ বুজেই বলে দেবো ফেসবুক :-P

১১ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৩৮

শায়মা বলেছেন: সেতো জানিই ! পিচ্চু ভাইয়ু!:)

২১৮| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৮

কি করি আজ ভেবে না পাই বলেছেন: চন্দ্রমুখী বান্দরীমুখি মারবে ছুড়ে কিল
পার্বতী না মাধুরীও না কান নিয়ে যাবে চিল।
ভাবী তোমার ভাতের সাথে মেশায় যদি বিষ
দেবদাস হওয়া লাগবে না আর জীবন হবে শেষ।

এসব ছেড়ে ভদ্র হবার লেবাস এবার পরো
নইলে ভাইয়া এইভাবেতেই মাইরটা খেয়ে মরো।
আমার কিন্তু দোষ নাই ভাই দিচ্ছি সাধুপোদেশ
আমার কথা শুনেই দেখো জীবন হবে বেশ!:):):)


কামের সুমায় ভাবী ভাবী
চেঁচাও কেনো আপু;
পিনিক ভরা মধুরক্ষনে
জ্বলা কেনো বাপু?

চন্দ্রার প্রেমে আজ
আকন্ঠ মজেছি;
হাম দিল দে চুকে আপুনি
ভালোবেসে ফেলেছি।

নাচ হবে,গান হবে
শুরা হবে আহারে;
মেহফিল জমে গেলো
মাধূরীর বাহারে।

খেয়েপরে সুখে থাকি
সে কি তুমি চাও না;
ভালো উপদেশ কভূ
এ জীবনে দিলেনা। B:-)

১১ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৪৪

শায়মা বলেছেন: ভালো চাই বলেই তো
দেই ভালো উপদেশ
তবু তুমি বলো না না
এই শেষ এই শেষ!

সুরা মুরা খেয়ে শেষে
লিভারটা পঁচাবে
কি যে বলো ভাইয়াটা
এ দোষটা ঘোঁচাবে!!!!

মাধুরীর নাচ দেখে
হলে শেষে বেঈহুশ
নানীর বয়সী সে তো
তাই দেখে তুমি খুশ!

কি যে করি তোমাকে যে
ভেবে আমি পাইনা
যদি মরো এইভাবে
আমি কিন্তু দায়ী না!:(

উপদেশ দিতে দিতে
এই আমি আজ শেষ
তবুও হবেনা লাজ
তোমার পাকলে কেশ!:(

২১৯| ১১ ই অক্টোবর, ২০১৫ রাত ২:২৩

গেম চেঞ্জার বলেছেন: কই হারাইলা আবার? আপি?? এইটা দেইখ্যা না হাসলে ট্যাকা ফিরত- https://www.youtube.com/watch?v=cyeULymNYjE

১১ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৫০

শায়মা বলেছেন: আরে হারাইনি তো!!!!!! :(
এইটা একটু পরে দেখতে হবে। আমি বাসায় নাই!!!!!!!!! :P

২২০| ১১ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:২৩

সাহসী সন্তান বলেছেন: লেখক বলেছেন: হারাইনি!!!!! কিন্তু আমি ঝামেলায় আছি!:( ডিসেম্বরের আগে আর ঝামেলা মুক্তি নেই!

-ঝামেলার কি হাত পা গজিয়েছে নাকি যে তারা হেঁটে হেঁটে আপনার কাছে আসছে? এত ঝামেলা কিসের? আর সেও বা কেমন ঝামেলা যে ডিসেম্বরের আগে শেষ হবে না? :P

১১ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:২৬

শায়মা বলেছেন: অনেক অনেক ঝামেলা ভাইয়ু!!!!!!!!!!

পাপেট শো আর বোকা কুমিরের গীতি নৃত্য নাট্য।:(

রোজ ৪ টায় বাসায় ফিরি !!!!!!!! আমি নাই!!!!!!!!!!!!:(

২২১| ১১ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৪১

সাহসী সন্তান বলেছেন: রোজ চারটায় বাসায় ফেরাটা আমার কাছে তো কোন ঝামেলাই মনে হয়না! এমন ঝামেলা যদি ফেস করতে না পারেন তাইলে ক্যামনে কি? ভাবছিলাম ব্লগে আপনার যা জনপ্রিয়তা তাতে আগামী ইলেকশনে আপনাকে প্রার্থী হিসাবে দাঁড় করামু, তয় হেইডা বুঝি আর হইতো না? :P

ও একটা কথা, নতুন পোস্ট কবে দিবেন?

১১ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:০৪

শায়মা বলেছেন: ইলেকশন!!!!!!!!

সে কথা আর বলোনা ভাইয়ু!!!!!!!! এই ইলেকশন সিলেকশনে একবার আমার মেজাজটা এমনই চড়েছিলো যে আর একটু হলে আমি আকাশ থেকে চান্দের পাথর ফেলে মাথা গুড়া করে দিতাম কারো কারো!!!!! X((

কাজেই নো ইলেকশন, সিলেকশন!!!!!!!!

আর নতুন পোস্ট আর এ মাসে দেওয়া হচ্ছেনা ভাইয়াজান!! আই এ্যাম টু মাচ বিজি আছি!!!!!!!:)

২২২| ১১ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:০৯

সাহসী সন্তান বলেছেন: আর নতুন পোস্ট আর এ মাসে দেওয়া হচ্ছেনা ভাইয়াজান!! আই এ্যাম টু মাচ বিজি আছি!!!!!!

-বিজি তো আমরা সবাই আছি! কিন্তু পোস্ট দিতে কি ভুল করছি? এই কথাটা মানি না মানবো না......(স্লোগান)! :P !:#P জলদি নতুন পোস্ট চাই নইলে কিন্তু চান্দের পাত্থর আমি আপনার মাথার উপরে ফেলবো? :P

১১ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:১২

শায়মা বলেছেন: এহ!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!! আমার মাথায় ফেলা যাবেনা!!!!!!!! শুনো তোমরা এক ঝাঁক জিনিয়াস আছো। কি করতে???????? পোস্ট দাও কালকেই!!!!!!!! চাঁদে কেহ কখনও গিয়েছিলো কিনা!!!!!!! এই নিয়ে পোস্ট !! শিঘরী!!!!!!! আমি গেলাম!!!!!! বাই বাই!!!!!!!

২২৩| ১১ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:২৬

সাহসী সন্তান বলেছেন: পোস্ট কি জীবনে কম দিছি নাকি? কালও সকাল ১০টা থেকে ১১টার মধ্যে আমার ব্লগ একটা বাচ্চা প্রসব করবে! আমি আপনার মত নাকি?

এক নম্বরের ফাঁকি বাজ! আমি স্কুল কমিটির কাছে সব কইয়া দিমু যে আপনি একটা ফাঁকি বাজ? খালি কাজে ফাঁকি দেন! :P

১২ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৪৪

শায়মা বলেছেন: বাচ্চা প্রসব!!!!!!!!!!!! গর্ভধারিণী! তোমার হয়েছে কি ভাইয়া???


আমার মাথায় কত্ত কিছু!!!!!!! সে যে জানার সে জানে!!!!!! কেউ বলবেনা আমাকে ফাঁকিবাজ!!!!!!!

হাহাহাহাহাহা

যে আমারে চিনতে পারে সেই চেনাতেই চিনি তারে গো!!!!!!!!!!!!!!

২২৪| ১২ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:১৬

রুদ্র জাহেদ বলেছেন: আপুনি প্রিয়তে

১২ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:২৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ু!!!!!!!!

কেমন আছো তুমি???

২২৫| ১২ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৬

সাহসী সন্তান বলেছেন: আমি কিন্তু কথা দিয়ে কথা রাখছি, আপুনি? আপনি আপনার কথা রাখেন নি?

১২ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:০০

শায়মা বলেছেন: রাখবো তো!!!!!!!!!!!! একটু আগে ফিরলাম!!!!! চা খাই, টা খাই, গলা সাধি তারপর!!!!!!! কিন্তু কোনটা যেন গাওয়ার কথা ছিলো ভুলে গেছি!!!!!!!:(

২২৬| ১২ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:১০

সাহসী সন্তান বলেছেন: এইটাঃ-
আমার বেলা যে যায় , সাঁঝবেলাতে তোমার সূরে সুরে সূর মেলাতে.....


আমার এ তার বাঁধা বাঁশির সুরে
ঐ বাঁশি যে বাঁজে দূরে
গানের লীলা সেই কিনারে
ডুব দিতে কি সবাই পারে?

বিশ্ব হৃদয় পারাপারে রাগ রাগিনীর জাল ফেলাতে......

১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৫০

শায়মা বলেছেন: ওপস স্যরি!!!!!!! সবকিছু আজকাল ভুলভাল হয়ে যাচ্ছে ভাইয়ু!!!! এত ঝামেলা আমার জীবনে আসে মাঝে মাঝে !!!!!!!!!!:( :( :(

আমার বেলা শুধু সাঁঝবেলাই না রাত পেরিয়ে ভোরবেলায় গড়াচ্ছে ভাইয়ুমনি!!!!:( :( :(

২২৭| ১২ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৫১

রুদ্র জাহেদ বলেছেন: আমি ভালো। আপনি কেমন আছেন আপুনি?

১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৫১

শায়মা বলেছেন: আমিও ভালো আছি ভাইয়ামনি!!!!!! অনেক অনেক ভালো থেকো!!!!!!:)

২২৮| ১২ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:১৪

ছোট্ট নিথী বলেছেন: এখন কত বড় হয়েছো আপুনি!!!!!

আমি তো বলি অনেক বড়, এখন অাইন, ন্যায়-অন্যায় নিয়ে কপচাই B-)) কিন্তু অন্যরা তো এখনো ছোট্টই বলে। :((

তুমি কেমন আছো?

১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৫২

শায়মা বলেছেন: বাপরে!!!!!!!

এত বড় হয়ে গেছো!!!!!!!!!!!

তাতে কি তুমি আমাদের কাছে ছোট্টই থাকবে সব সময়!!!!! :)

২২৯| ১২ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:৫৪

জেআইসিত্রস বলেছেন: তথ্যবহুল লিখা পড়ে ভালো লাগলো।ধন্যবাদ।

১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৫৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।:)

২৩০| ১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ১২:০৬

সাহসী সন্তান বলেছেন: সামান্য চা আর টা খাইতে যদি এতক্ষন লাগে, তাইলে অন্যকাজে কত সময় ব্যয় করেন? কচ্ছপও তো আপনার থেকে দ্রুতগামী? শুনলাম না আপনার গানা.......!!!

গানা শোনার চাইতে ঘুম উত্তম! শুভ রাত্রি!

১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৫৭

শায়মা বলেছেন: ঘুম ভেঙ্গেছে ভাইয়াজান??? :)

২৩১| ১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ১২:১১

জুন বলেছেন: বুড়া ব্লগারদের নিয়ে কবে লিখবে শায়মা! অপেক্ষা করতে করতে মরার পথে :P

১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৫৭

শায়মা বলেছেন: আপুনি!!!!!!!!!!!!!!!

আমার অনেক অনেক ঝামেলা!!!!!!!!!

ঝামেলা কাটলেই লিখে ফেলবো!!!!!!!!!!!:)

২৩২| ১৩ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৩

চোখের কাঁটা বলেছেন: শায়মাপু স্টার হয়ে গেল নাকি বুঝতেছি না? সবাই হেতেরে খোঁজ করে? আমরাও যে আশে-পাশে থাকি এই কথা কি কেউ জানে না? আপু, আবারও আপনারে জ্বালাইতে আইলাম? কোথাও আপনার দেখা নাই দেইখা আপাতত হ্যারিকেন নিয়ে খুঁজতে বের হয়ে ছি....................!! :P

১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৫৮

শায়মা বলেছেন: লালনীল হারিকেনগুলো দেখে আমি মুগ্ধ!!!!! আমার চাই চাই চাই!!!!!!!!

২৩৩| ১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৫৮

সাহসী সন্তান বলেছেন: লেখক বলেছেন: ঘুম ভেঙ্গেছে ভাইয়াজান???

-আমি তো আর কচ্ছপ না! :P

১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:০৪

শায়মা বলেছেন: তো তুমি কি গজচ্ছপ?????? :P

২৩৪| ১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:১৭

সাহসী সন্তান বলেছেন: লেখক বলেছেন: লালনীল হারিকেনগুলো দেখে আমি মুগ্ধ!!!!! আমার চাই চাই চাই!!!!!!!!

-বাড়ি বিদ্যুৎ নাই? হাারিকেনের কি দরকার? যে কোন জিনিস দেখলেই বুঝি চাইতে হয়? :P

লেখক বলেছেন: তো তুমি কি গজচ্ছপ??????

-না, ভুত! আপনার ঘাড় মটকাবো..........! :P

১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:২৯

শায়মা বলেছেন: আরে বিদ্যুতের জন্য এই হারিকেন লাগে নাকি!! সাজিয়ে রাখবো বাগানে যেনো কোনো ভুত প্রেত না ঢুকতে পারে!!!!!!!:)

২৩৫| ১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৩১

খেয়ালি দুপুর বলেছেন: ধন্যবাদ অনেক এক ঝাঁক উদীয়মান ব্লগারদের একসাথে তুলে ধরবার জন্য আপু। ভাল থাকা হোক।

১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৩৮

শায়মা বলেছেন: ভাইয়া এই নিকের পেছনের রহস্য কি ? এটা কি কোনো কবিতার লাইন নাকি গানের লাইন নাকি তুমিই বানিয়েছো। নিকটাই একটা কবিতা হয়ে গেছে!:)

২৩৬| ১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৫১

প্রামানিক বলেছেন: আমার কমেন্ট গেল কই? আমি তো আমার মন্তব্য খুঁজেই পাচ্ছি না।

১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৩

শায়মা বলেছেন: হায় হায় !! আছে ভাইয়া!!!!!!!!!!!!! তোমার কমেন্ট মুছিনি। ভালো করে কষ্ট করে খুঁজে দেখো!!!!!!!:)

অবশ্য খুঁজতে একটু সময় লাগবে নইলে খুঁজে দিতে আমাকেই তোমার বাড়ি যেতে হবে!:)

২৩৭| ১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৫১

খেয়ালি দুপুর বলেছেন: আমার সবকিছুতেই কবিতা মেশানো.. আর তাই বলেই বোধহয় নিকটাও ওরকম। কোন কবিতার লাইন না, নিজেরই দেওয়া।
বি: দ্র: আমি কিন্তু আপু, ভাইয়া না :)

১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৩

শায়মা বলেছেন: আপু!!!!!!!! তাই তো বলি এত সুন্দর নিক কেনো?????? খুব খুঊঊঊঊঊউব সুন্দর আপুনি!!!!! :)

২৩৮| ১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৮

খেয়ালি দুপুর বলেছেন: খুব খুঊঊঊঊঊউব করে ধন্যবাদ রইলো শায়মা আপুনি! :)

১৩ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:০৪

শায়মা বলেছেন: তোমাকেও অনেক অনেক ভালোবাসা আপুনিমনি!!!!!!!!!!:)

২৩৯| ১৪ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৩:৪৪

উধাও ভাবুক বলেছেন: নতুন লেখা কবে আসবে ?

১৫ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৩০

শায়মা বলেছেন: আসবে না!!!!!!!!!!!!

২৫ নভেম্বর পর্যন্ত আই এ্যাম বিজি!!!!!!!!:)

২৪০| ১৪ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:১৬

গেম চেঞ্জার বলেছেন: শায়মাপু আবার গুম হইলো নাকি???

১৫ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৩১

শায়মা বলেছেন: হুমমমমমমম! গুম গামের সময় চলছে ভাইয়ু!!!!!!!! :(

২৪১| ১৫ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৩৪

গেম চেঞ্জার বলেছেন: গুম!! :(
মানা যায় না। উই আর মিসিং ইয়ু। ক্রিকেটে আগ্রহ আছে আপি তোমার? ক্রিকেট নিয়ে একটা পোস্ট করলাম আজই।

১৫ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৩৭

শায়মা বলেছেন: :( :( :(


কি করবো !!!!!!!!!!!

আই এ্যাম অলসো মিসিং ইউ অল!!!!!!!!!!!!!!:( :( :(


ক্রিকেট!!!!!!!!!!! ও মাই গড !!! আবার দেখি ভাব জগতে প্রবেশ করিতে হইবেক!!!!!!!!!!

২৪২| ১৬ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:২৮

সাহসী সন্তান বলেছেন: আপুনি, কেমন আছেন? ভীষন ভাবে মিস করছি আপনাকে? কিছু ব্যক্তিগত সমস্যার কারণে হঠাৎ করে ব্লগে অনিয়মিত হয়ে গেলাম! ঠিক আপনার মত!

১৬ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:৩৩

শায়মা বলেছেন: হায় হায় কি বলো!!!!!!!!!! নো ভাইয়ু!!!!!!!!!! আমি তো ২৫ নভেম্বরের এর পরে আবার একদম ঠিকঠাক পজিশনে চলে আসবো!!!!!!!!! আর ১ ডিসেম্বর থেকে ১৮ পর্যন্ত আবার শুরু হবে !!!!!!!!!!!!!!!:(আম্মা!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!:( :( :(


এর পরই শীতের ছুটি!!!!!!! তখন আর নো কাজ !!!!!!!:) :) :)

২৪৩| ১৬ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:৩৮

গেম চেঞ্জার বলেছেন: এইরকম! ২৫ নভেম্বর থেকে ১ তারিখ, ডিসেম্বর। মোটামুটি ২ মাস। তাইতো?

১৬ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৪

শায়মা বলেছেন: হুম!!!!!!!!!!! ভাইয়ু!!!!!!!!!!!!!! :((

আমার মরারও সময় নাই রে!!!!!!!!!

আমি কোথায় যাইরে!!!!!!!!!!!

২৪৪| ১৬ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:৪১

সাহসী সন্তান বলেছেন: আম্মা!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

এইটা কি? আপনার আম্মু ডাকছে নাকি?

একটা শারিরিক সমস্যার কারনে গিয়েছিলাম ডাক্তারের কাছে! কিন্তু ডাক্তার কি যে ঔষধ দিলো, খালি ঘুম আসে!

১৬ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৭

শায়মা বলেছেন: না!!!!!!!!! আমিই আম্মারে ডাকি!!!!!!! দুঃখে!!!!!!!!!!!!

জানোই তো আমি আমার সামান্য কাজ নিয়ে ইজি কাজে এতই বিজি হয়ে পড়ি দিন দুনিয়া ভুলে যাই!!!!!!!! :( :( :(



হায় হায় ডক্টর কেনো??? কি হয়েছে???? মনে হয় স্লিপাম দিসে। বেশি মাথায় গন্ডোগোল হলে এই ঔষধ দিয়ে ঘুম পাড়ায় দেয় আমাকেও একবার দিসিলো!:)

২৪৫| ১৬ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:৫৩

সাহসী সন্তান বলেছেন: আপুনি শুভ রাত্রি! আজকের মত বিদায়! আগামী কাল একটা নতুন পোস্টের ঝটকা আছে আপনাদের কে নিয়ে! আগেই আমন্ত্রন জানিয়ে রাখলাম! ইচ্ছা ছিল মেইলে আপনাকে জানাবো! তবে জানালাম না কারণ তাইলে আপনার আগ্রহটা কমে যাবে তাই! কিছু রহস্য থাকা ভালো! তবে আগেই বলছি, কোন মাইন্ড খাইতে পারবেন না কিন্তু?

১৬ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:০০

শায়মা বলেছেন: ঝটকা!!!!!!! তুমিও কি কি করি আজ ভেবে না পাই ভাইয়ার মত ঝটকা লেখো???? ওপস হায় হায় তাইতো মেইল চেক করার কথা ছিলো তো!!!!! সব ভুলে যাই!!!!!!!!!!! কি হবে আমার !!!!!!!!


ওকে ওকে লেখো লেখো রাতে ফিরে পড়ে ফেলবো !!!!!!:) :) :)

২৪৬| ১৬ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:০৯

সাহসী সন্তান বলেছেন: "হায় হায় ডক্টর কেনো??? কি হয়েছে???? মনে হয় স্লিপাম দিসে। বেশি মাথায় গন্ডোগোল হলে এই ঔষধ দিয়ে ঘুম পাড়ায় দেয় আমাকেও একবার দিসিলো!"

-আর কইয়েন না আপু! বেশি বেশি ঘুম আসে দেখে ডাক্তারকে ফোন দিয়ে কই, আঙ্কেল কি ঔষধ দিলেন খালি ঘুম আসে? সে আমার কথা শুনে কয়, ঘুমের ঔষধ দিছি তো ঘুম আসবে না তো কি চেতনা থাকবা? খালি খাও আর ঘুমাও কোন কথা না!

আমিও জো হুকুম কইয়া খালি খাচ্ছি আর ঘুমাচ্ছি!

-আপুনি, আমার ঝটকা একটু অন্যরকম! না দেখলে বুঝতে পারবেন না!

Good night! By......!!

১৬ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:১১

শায়মা বলেছেন: ওকে!!!!!!!!!!!! দেখার জন্য

আমি অপার হয়ে বসে আছি
ওগো সাহসী ভাই!!!!!!!!!!!
পোস্টখানা তাড়াতাড়ি দেখাও আমায়!!!!!!!!! :):) :)

২৪৭| ১৭ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৫১

গেম চেঞ্জার বলেছেন: ১৬ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:১১ ০
লেখক বলেছেন: ওকে!!!!!!!!!!!! দেখার জন্য

আমি অপার হয়ে বসে আছি
ওগো সাহসী ভাই!!!!!!!!!!!
পোস্টখানা তাড়াতাড়ি দেখাও আমায়!!!!!!!!! :):) :)



কতটা পিকোসেকেন্ড পেরিয়ে গেছে,
কতটা ফোটন বিচ্যুত হয়ে গেছে,
কতটা আলো আজ বিশোষিত,
কত তারা হয়ে গেছে পতিত,
কতটা প্রবাহ বয়ে গেল,
কতটা কতটা পানি গন্তব্য খুঁজে পেল,

কেবল আমরা পাইনি,
অপেক্ষা করতে করতে যাইনি,
তবে এখন আর নয়,
যাবার হল যে সময়! X(

১৭ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:২৫

শায়মা বলেছেন: হায় হায় কই যাও ভাইয়ু?????????
:( :( :(


কি হয়েছে????????????????

২৪৮| ১৮ ই অক্টোবর, ২০১৫ দুপুর ২:১৬

লিঙ্কনহুসাইন বলেছেন: এক বছরপর ব্লগে লগিন করলাম :) ফেবুতেই মনেহয় ভালো আছি :প তাই ব্লগে আসা হয় না ।

২১ শে অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:০০

শায়মা বলেছেন: হায় হায় কি বলো!!!!!!!

ব্লগ ইজ ব্লগ ভাইয়া!!!

যাইহোক নিশ্চয় অনেক ভালো আছো!!!!!!

ভালো থেকো অনেক অনেক !!!!!!

২৪৯| ১৯ শে অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:২৮

হানিফ রাশেদীন বলেছেন: আপু, আমি তো এফবিতে আপনাকে খুজছি, পাচ্ছি না। ম্যসেসও যাচ্ছে না।!!!

২১ শে অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:০১

শায়মা বলেছেন: জানিনা কেনো পাওনি ভাইয়া!:( :(


আমি একটু বিজি মানে ইজি কাজে বিজি আছি তো!:(

২৫০| ১৯ শে অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৯

হানিফ রাশেদীন বলেছেন: কই! লিখতে পারছি না।

২১ শে অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:০২

শায়মা বলেছেন: কি লিখতে পারছো না? লিখলে তো!!!!!!!

২৫১| ১৯ শে অক্টোবর, ২০১৫ রাত ৮:২৯

এহসান সাবির বলেছেন: আগে তো এই রকম পোস্ট কেউ কেউ দিয়ে ব্লগাদের উৎসাহ দিত। এখন দেখি কেউ দেয় না।

আশা করছি সবাই ভালো থাকুক, সুন্দর ব্লগিং করুক।

শুভেচ্ছা।

২১ শে অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:০৪

শায়মা বলেছেন: সারাজীবন কি আর একই রকম থাকে বলো ভাইয়া??? :(

দিন বদলাইসে। বদলাইসে মানুষ!!!!


এই দেখো এক ঝাঁক নিউ জিনিয়াস!!!!!!!!!:) :) :)


তাদের উৎসাহ লাগেনা।

দে আর একাই একশো!!!!!!!!!!!!:)


অনেক অনেক ভালো থেকো ভাইয়ামনি!!!!!!!!!!

২৫২| ২০ শে অক্টোবর, ২০১৫ সকাল ৭:৪৩

কি করি আজ ভেবে না পাই বলেছেন: দুষ্টাপু তুমি ভারী ইয়ে
পোষ্টেতে আর এলে না
অলস বসে ভাজছি যে খই
ছন্দছড়ায় কেউ খেলে না।

আপু তুমি কেমন মানুষ
উধাও দু'দিন ধরে;
বুকের ভেতর চিনচিনে পেইন
মনটাও কেমন করে।

কেউ বলেছে শায়মাপু
দিচ্ছে সাগর পারি;
বাঙাল বেশ ছেড়ে এবার
সাজবে মালয় নারী।

কেউবা বলে শায়মাপুর
লাগলো এবার ডিভি;
ইয়াংকি সেজে জবের খুঁজে
ঘুরছে নিয়ে সিভি।

কেউবা বলে তুমি এখন
অন্য ব্লগের মডু;
রোলিং চেয়ারে আয়েশ করে
খাও ফুলজগ নিডো।

কেউবা বলে শায়মাপু
হয়েছে কনভার্ট;
শায়মা নাকি সায়েম এখন
চুলেতে বয় কাট.........(খিক খিক খিক)

কেউবা বলে শায়মাপু
পুকুরে সাঁতরায়;
কেউবা বলে নায়ের মাঝি
পদ্মাতে নাও বায়।

কেউবা বলে শায়মা এখন
বিরাট অফিসার;
কেউবা বলে আর বলোনা
রিশকার ডেরাইভার!!!

কেউবা বলে শায়মা এখন
শীর্ষ সন্ত্রাসী;
কেউবা বলে খুনের দায়ে
খাইলোরে ফাঁসি।

কেউবা বলে প্রামানিকে
করছে তারে গুম;
আমি থাকতে লিখবি ছড়া
মার ধুমাধুম ধুম।

কতশত নিউজ আসে
আজেবাজে হুজুগে;
কি করবো বুঝি নাকো
কান দেবো গুজবে???

ধরে প্রাণ এলো শেষে
ঐ যে মোর আপুনি;
গুল যারা মেরেছিলো
শুরু হলো কাঁপুনি........... :) :D B-)

২১ শে অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:১৪

শায়মা বলেছেন: ভাইয়া আমি অনেক বিজি
ইজি কাজের ভারে
তবুও আমার তোমার কথা
ভীষন মনে পড়ে।:(

আহা বুঝি ভাইয়া আমার
অংগর বংগর লেখে
একা একাই নাচতে থাকে
আয়না দেখে দেখে। :( :(


নিজেই হাসে নিজেই কাদে
নিজের মনে ভারী
ভাবে আমি মালয় বেশে
দিচ্ছি সাগর পাড়ি। :(

স্বপ্ন দেখে রাত দুপুরে
গান বন্দুক নিয়ে
আসছি তেড়ে খুন করতে
খেলনা পিত্তল দিয়ে। :)

প্রামানিক ভাই কি করি ভাই
করবে আমায় গুম?
খুল্লি মাথার উড়িয়ে দেবো
ছুটবে সাধের ঘুম। X((

নো ভাইয়া মোটেও তুমি
গুজবে কান দিওনা
বদলোকেদের কথা তুমি
সত্য ভেবে নিওনা। |-)

আবার যদি ঐ দিকেতে
একটা পাতো কান?
এক টানেতে ছিড়বো তারে
শেষ করবো জান! B-)

২৫৩| ২৪ শে অক্টোবর, ২০১৫ সকাল ১০:৫০

গেম চেঞ্জার বলেছেন: টিন টিন..............
:) হ্যালো..........।

২৪ শে অক্টোবর, ২০১৫ সকাল ১০:৫৬

শায়মা বলেছেন: ভাইয়ুমনিতা!!!!!!!!!!!!!!!!

দ্যা নিউ জিনিয়াস হিরোভাইয়া।


এক্সসেলেন্টো!!!!!!!!!!!!!


মানে শেষ পোস্টগুলিতে জিনিয়াসীর প্রমান পাওয়া গেছে আরও আরও এবং আমার মুখোজ্জ্বল করায় আমি খুশীত!!!!!!
কিন্তু আমি বাঁধা পড়িয়াছি আমার নিজ কার্য্যে তাই দুস্কিত!!!!!!!!!!!!!!

২৫৪| ২৪ শে অক্টোবর, ২০১৫ সকাল ১০:৫৮

সাহসী সন্তান বলেছেন: আজকে সকালে কার মুখ দেখে ঘুম থেকে উঠছি, না ঘুম থেকে উঠে কার মুখ দেখছি আল্লাই জানে! আপু দেখি উপস্থিত.....!!

২৪ শে অক্টোবর, ২০১৫ সকাল ১১:০০

শায়মা বলেছেন: চিন্তা করে দেখো কার মুখ দেখেছিলে পিচ্চু ভাইয়ু!!!!!!!!!!!!!!!এখন কেমন আছো?? পিঠে ব্যাথার কি খবর??? আমি কিন্তু এখনও ইজি কাজে বিজিই আছি!!!!!!!!! শত শত কাজ মাথায়, ঘাড়ে, হাতে, পায়ে!!!!!!!!! :((

আমি আর বাঁচবোনা !!!!!!!!! |-)

২৫৫| ২৪ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১২:১৮

কাবিল বলেছেন: নতুন পোস্টু কবে পাব আপু?

২৪ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১২:২১

শায়মা বলেছেন: সহজে নহে ভাইয়ু!!!!!!!!!!!!!!:(


কঠিনে পাওয়া যাবে!!!!!!!!!!!!!!!!!

কারণ আমি অনেক বিজি!!!!!!!!!!!!!


বিজি বিজি বিজি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!:)

২৫৬| ২৪ শে অক্টোবর, ২০১৫ দুপুর ২:২৪

সাহসী সন্তান বলেছেন: পিঠের ব্যাথা আস্তে আস্তে মনের মধ্যে বাসা বাধছে আপুনি! ভাবছিলাম সামুতে বোধহয় আমিই একপিস! কিন্তু এখন দেখি আমি না, আরো আছে......!!

এত বিজি থাকলে ক্যামনে পারুম? যত দ্রুত সম্ভব বিজিরে তাড়াইয়া দিয়া ব্লগে চলে আসেন?

২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ৯:৪০

শায়মা বলেছেন: হা হা কত্ত আছে!!!!!!!!!!!! তবে তুমি ওয়ান পিসই হাহাহাহাহাহা। :P


বিজিরে তাড়ানো যাবেনা!!!!!!:(

ঘাড়ে চেপে বসেছে!!!!!!!! :( :( :(

২৫৭| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ৯:৪১

গেম চেঞ্জার বলেছেন: হ্যালো.....। আপু...... কি খবর.....।

২৫৮| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৬

জুন বলেছেন: সাস ভাইয়ুটা কে @গেম চেঞ্জার :-*

২৫৯| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৬

শায়মা বলেছেন: হা হা ওকে একখানা ট্রেইনিং সেন্টার খুলিতে হইবেক নতুবা ট্রেইনিং পোস্ট! যাহাতে আপনাদের উন্নতি হইবেক।

২৬০| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৯

গেম চেঞ্জার বলেছেন: ২৫২. ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৬ ০
জুন বলেছেন: সাস ভাইয়ুটা কে @গেম চেঞ্জার :-*


সাস ভাইকে চেনেন না জুন আপু :-& :(

২৬১| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:০০

বনমহুয়া বলেছেন: এক সাথে সব জিনিয়াসকে দেখে ভালো লাগল! তবে তালিকায় একজন শিশুকে দেখতে পেলাম! আপনার সাস ভাইয়া! সে আমাকে দুইদিনের ব্লগার বলেছে! জানেন আপু, তার কমেন্ট পড়ে অনেক হেসেছি। অকালপক্ক পোলাপাইন।

২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:০৫

শায়মা বলেছেন: আপুনি!!!!!!!!!!!!!!! :(

আপুনি!!!!!!!!!!!!!!!


আপুনিমনি!!!!!!!!!!!!!!! আই লাভ ইউ সো মাচ!!!!!!!!!!!!


আমার সাসভাইয়াকে বকা দিওনা আমি বকা দিয়ে দেবো ওকে?


তুমি কি অনেক রাগী?

২৬২| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:০৭

সাহসী সন্তান বলেছেন: আপুনি ঝামেলা আমি পাকাচ্ছি না, কচুপোড়া ঝামেলাই আমাকে নিয়ে পাকাচ্ছে! আপুনি দোষ কার? আপনি খুঁজে বের করেন?

গেম ভাই, জুনাপু সংক্ষিপ্ত নাম বোঝেনা উনাকে বিস্তারিত বলতে হবে! সাস মানে 'সাহসী সন্তান'!

সামু ব্লগে একপিসই আছে! সেইটা কে এবার চিনে নেন???

৩০ শে অক্টোবর, ২০১৫ দুপুর ২:৪০

শায়মা বলেছেন: আমার এক পিস সাসভাইয়ু!!!!!!!!!!!:)

২৬৩| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:১০

সাহসী সন্তান বলেছেন: আপুনি আপনি কিন্তু পক্ষ পাতিত্ত করছেন?

১। আপনি দুইজনের কমেন্ট বাদে কমেন্টের উত্তর দিচ্ছেন??
২। আপনি না জেনে না বুঝে আমাকে বকা দেবেন কেন??
৩। গেম ভাইয়ের কথার মর্মার্থ আগে বোঝেন??

২৬৪| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:১০

জুন বলেছেন: গেম ভাই, জুনাপু সংক্ষিপ্ত নাম বোঝেনা উনাকে বিস্তারিত বলতে হবে! সাস মানে 'সাহসী সন্তান'!

সামু ব্লগে একপিসই আছে! সেইটা কে এবার চিনে নেন???
B-)

২৬৫| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:৩৬

সাহসী সন্তান বলেছেন: আপনার কি মনে হয়, আমার মৃত্যুর আগে ধ্বংস হবে? কক্ষনো না! আর তার মনে আমি মরে গেলেও সম্ভব না! এবার বুঝছেন? খালি হি হি! এত হাসেন ক্যান?

২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:৪০

শায়মা বলেছেন: আমি ভাবছিলাম আসলেই তুমি বাচ্চা। এখন দেখলাম আরেকজনও একই কথা ভাবে! :P

তবে মহুয়া আপুর ঝগড়া দেখে আমি হাসতে হাসতে মারা গেছি!!!!!!!!!! তোমার চেহারাটা ভেবে হাসি পাচ্ছিলো ভাইয়ু!!!!!! এমন বিনা মেঘে বজ্রপাত হবে কে জানতো!!!!!!! :P


আপুটার বয়স কত জানতে হবে! :P


২৬৬| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৪

সাহসী সন্তান বলেছেন: একদম ঠিক! আমিও অবাক হয়ে গেছি! আমি বললাম কি আর হইলোটা কি.....?? যাহোক ওসব বাদ দেন! আমি এখন গো টু বেড....!

গেম ভাই গেল কই হঠাৎ?

২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৭

শায়মা বলেছেন: আহালে ভাইয়াটা!!!!!!!!:(





হাহাহাহাহাহাহাহাহাহাহা

থাক আর দুস্ক পায়না!!!!!!! গেমভাইয়া মনের দুঃখে চলেই গেছে মানে তোমার দুঃখে।

একটু শান্তিতে রিহার্সেল করাবো তানা তোমরা ঝগড়া লাগায় বসে আছো?????

নো ঝগড়া ঝগড়ি নো মারামারি!!!!!!!!!!!!

আমার জিনিয়াসভাইয়াদেরকে এইসব করলে চলবে???

২৬৭| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৮

গেম চেঞ্জার বলেছেন: গেম ভাই গেল কই হঠাৎ?


গেমু ভাই আছে.......।

২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:৫২

শায়মা বলেছেন: হা হা হা সব বীর পুরুষেরা টেবিলের তলায়!!!!!!!!!!! :P


যাইহোক মহুয়া আপুকে বুঝানো হবে। এই ভুল বুঝাবুঝির অবসান হোক। আর এত সহজে এত রাগ করলে কেমনে হবে???

২৬৮| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:৫৩

সাহসী সন্তান বলেছেন: আপুনি যখনই কারো সাথে ঝগড়া লাগে ঠিক তখনই আমার আপনার কথা মনে হয়! একদম বড় বোনের মত আমাদের কে আগলে রেখেছেন......!! গেম ভাই হাজির.......!! হাজিরা খাতায় গেম ভাইয়ের নামটা উঠিয়ে নেন?

২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:৫৭

শায়মা বলেছেন: হায় হায় চুপ চুপ !!! তোমার এই কথা শুনলে কত মানুষ অজ্ঞান হয়ে যায় কে জানে!!!!!!!!!!!! তারা ভাবে আমিই সবচেয়ে বড় ........:(


যাইহোক শুনো, না জেনে, বা বুঝে নো মোর ফান!!!!!!!!!!! নতুনদের সাথে একদম গুরু গম্ভীর থাকবে। বেশি ফান বেশিভাগ সময় দূর্দশা বয়ে আনে।


আর বড়দের সাথেও জেনে বুঝে ফান করতে হবে। বড়রাও কিন্তু সব ফান নেবেনা!!!!!!!

সবচাইতে ভালো কিছু দিন ফান চ্যানেল বন্ধ রাখো।:)

২৬৯| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:৫৫

গেম চেঞ্জার বলেছেন: উঁহুঁ আমি টেবিলে ল্যাপিতে হাতে রেখে, চেয়ারে পা তুলে বসেছি। :``>> মশারা এসে ফ্রি ইঞ্জেকশন দিতে চায়। ওদের বুঝাতে গিয়েই তো বেখেয়াল হয়ে গেল। :| কি করবো আপু তুমিই বলো-- :P

২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:৫৮

শায়মা বলেছেন: আমি ভাবছিলাম অবস্থা বেগতিক দেখে পালাইসো।:)

২৭০| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:৫৮

গেম চেঞ্জার বলেছেন: বন মহুয়া আপুটা তো চমৎকার লিখে। ঝামেলা চুকে গেছে তো?

২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১১:০০

শায়মা বলেছেন: ঝামেলা আবার তো রান্না হয়ে গেছিলো। তবে আপুটার লেখা আসলেও অনেক সুন্দর । শুধু রাগটা একটু কমাতে হবে। :)


আপু হবে আমাদের আরেকজন নিউ জিনিয়াস আপুনি!!

২৭১| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:৫৯

সাহসী সন্তান বলেছেন: গেম ভাই পাশে দোকান থাকলে এক প্যাকেট গোপাল বিড়ি এনে মনে সুখে টানেন! ধোঁয়া লাগলে মশাও যাবে কপালও খুলবে!!

আপুনি, বন্যেরা বনে সুন্দর শিশুরা মাতৃক্রোড়ে.....বুঝে নিয়েন!!

২৭২| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১১:০৪

সাহসী সন্তান বলেছেন: চ্যানেল চিরদিনের মত বন্ধ! আপুনি একটা বিষয়ে একটু ডাউট ডাউট লাগছে......!! ঠিক মিলাতে পরছি না! তবে বলা যাবে না মুখ ফুলস্টপ!!

২৭৩| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১১:০৭

সাহসী সন্তান বলেছেন: না না.....!! কইলাম না বলা যাবে না! সে বৃহৎ কথা!

২৭৪| ২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১১:১৮

সাহসী সন্তান বলেছেন: আপুনি বাই......!! শুভ রাত্রি.....!!

২৪ শে অক্টোবর, ২০১৫ রাত ১১:২৯

শায়মা বলেছেন: ওকে বাই বাই :)

২৭৫| ২৬ শে অক্টোবর, ২০১৫ রাত ৯:২৫

মহাকাল333 বলেছেন: শায়মা,দারুন বলেছেন। আসলেই ব্লগ থেকে অনেক শিক্ষনীয় বিষয় আছে, কিন্তু ফেইসবুক হল একটি আসক্তি, যা আমাদের মূল্যবান সময়গুলোকে নষ্ট করে দিচ্ছে।

৩০ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১:৪৫

শায়মা বলেছেন: ঠিক ঠিক তবে কোনো শিক্ষাই ফেলনা নহে ভাইয়া। হোক না তা ভালো কিংবা মন্দ!! সকল শিক্ষারই মূল্য রহিয়াছে এই জগতে ভাইয়ামনি!!!!! কেমন আছো? নিশ্চয় অনেক অনেক ভালো!!!!!!!!!! :)

২৭৬| ২৯ শে অক্টোবর, ২০১৫ সকাল ৯:০৮

মহসিন৭১ বলেছেন: আপু আমি ছয় বছরেরও বেশি সময় ধরে এই ব্লগে লেখালেখি করি। তবে সময়ের অভাবে বেশি লেখা হয় না। আমি পেশায় একজন সাংবাদিক। গত প্রায় ১২ বছর এ পেশায় আছি। এই ব্লগে আমার কাছে মনে হয়েছে আপনিই সবচেয়ে জনপ্রিয় একজন লেখক। আপনার সব লেখা পড়া হয় না। তবে মাঝে মাঝে ২/১ পড়ার চেষ্টা করি।

আমি গত তিন মাস ধরে বিবার্তা২৪ডটনেট নামে একটি অনলাইন পত্রিকায় নিউজ এডিটর হিসেবে জয়েন করেছি। আমাদের সাইটটি আপনাকে দেখার আমন্ত্রণ জানাচ্ছি। একই সঙ্গে অনুরোধ করছি। আমাদের সাইটে আমরা একটি পাতা করেছি যেখানে বিভিন্ন ব্লগের ভাল ভাল লেখাগুলো পোস্ট করতে চাই। আপনি সাইটটি ভিজিট করে এ বিষয়ে মন্তব্য করবেন। আর আপনার লেখাগুলো অনুমতি দিলে আমরা আমাদের সাইটে প্রকাশ করতে চাচ্ছি।

ধন্যবাদ ভাল থাকুন। http://www.bbarta24.net/

[email protected]

https://www.facebook.com/mohsin.hossain.940

৩০ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১:৪৭

শায়মা বলেছেন: ভাইয়া তোমার নতুন জবটার জন্য অনেক অনেক দোয়া আর তোমার সাইট অবশ্য অবশ্য দেখতে যাবো। :) :) :)

অনেক অনেক থ্যাংকস তোমাকে ভাইয়ামনি!!!! অনেক অনেক ভালো থেকো!!!!!!!!!:)

২৭৭| ৩০ শে অক্টোবর, ২০১৫ সকাল ১০:৪৪

শেরজা তপন বলেছেন: আপু অনেক অনেক অনেক কিছু জানলাম আপনার লেখা পড়ে। ব্লগ থেকে একরকম নির্বাসনেই ছিলাম- কোন ফাঁকে এতগুলো এলিয়েন লেখক ঢুকে পরল জানতেই পারলামনা। লেখাটার পিছনে আপনিও খাটাখাটনি কম করেননি! ধন্যবাদ আপনাকে এতখানি কষ্ট করার জন্য।
ভাল থাকুন।

৩০ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১:৪৯

শায়মা বলেছেন: শেরজাভাইয়া তোমার জন্মদিন ভুলে যাওয়া সেই কন্যাটার খবর কি? তুমি তো কোনো খবরই রাখোনা আসোও না আর এই ব্লগে। আর নতুন নতুন এলিয়েন তো সব সময়ই থাকে তবে ইদানিং যারা এসেছে তারা অনেক অনেক জিনিয়াস! আর আই লাভ জিনিয়াস অলওয়েজ !!!!!!!!!!! তুমি তো জানোই!!!!!!!! তুমি অনেক ভালো থেকো ভাইয়ামনি!!!!!! অনেক অনেক ভালোবাসা তোমার জন্য।

২৭৮| ৩০ শে অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:০০

গেম চেঞ্জার বলেছেন: :| :-0

৩০ শে অক্টোবর, ২০১৫ রাত ১১:৫১

শায়মা বলেছেন: হায় হায় ভাইয়ু!!!!!!!!!!!!! চেহারার এই অবত্তা কেনো??????? :-&

২৭৯| ৩১ শে অক্টোবর, ২০১৫ রাত ১২:০৯

গেম চেঞ্জার বলেছেন: :( না চলবেক না। আপুর মুখেই ঐ গানা শুনতে চাই---- রিকু করলাম তারপরও(?)

প্রয়োজনে ১ সপ্তাহ চলে যাক। তারপরও শুনতে অপেক্ষা করব আমরা!! :)

৩১ শে অক্টোবর, ২০১৫ রাত ১২:৪৭

শায়মা বলেছেন: ২৫ নভেম্বর পর্যন্ত আমি মরে গেছি ভাইয়ু!!!!!!!!!! :(

২৮০| ৩১ শে অক্টোবর, ২০১৫ রাত ১২:৫৫

সাহসী সন্তান বলেছেন: আপুনি আপনি গান গাইবেন না! গেম ভাইয়ের সাথে আড়ি....!!

৩১ শে অক্টোবর, ২০১৫ রাত ১২:৫৮

শায়মা বলেছেন: হা হা হা এখন গেলাম আমি ঘুমের বাড়ি!!!!!!!! বাই বাই ভাইয়ু!!!!!!!

২৮১| ৩১ শে অক্টোবর, ২০১৫ সকাল ৭:০৮

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ওরে মোর আপুরে
কোথা গেলি বাপুরে
ত্বরা ফিরে আয়রে
পরানটা জ্বলেরে...............

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩১

শায়মা বলেছেন: আবার আসিবো ফিরে ধানসিড়িটির তীরে এই বাংলায়
হয়তোবা শঙ্খচিল শালিকের বেশে....

ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!!!:)

২৮২| ০৪ ঠা নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৫৩

রাতুল_শাহ বলেছেন: নতুন পোষ্ট কোথায়?

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩২

শায়মা বলেছেন: নাই।:(

আমিও নাই।:(

২৮৩| ০৪ ঠা নভেম্বর, ২০১৫ দুপুর ১:৫৪

উধাও ভাবুক বলেছেন: নতুন নিক টা কি ?

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৩

শায়মা বলেছেন: শঙ্খচিল কিংবা শালিক!!!!!!!!!:)

২৮৪| ০৪ ঠা নভেম্বর, ২০১৫ রাত ৮:০৭

গেম চেঞ্জার বলেছেন: এই যে আপুনী! কই সাস ভাই? রুজির শেষ পর্বের জন্য কি তাড়া করে এখন আপুনী সহ সবাই গায়েব। :(

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৫

শায়মা বলেছেন: আমি নেই নেই নেই রে!!!!!!!!!

যেন কোথায় যেন হারিয়ে গেছি !!!!!!!:( :( :(

ভাইয়ু!!!!!!!!!!! মরে যাচ্ছি আমি!:(

সত্যিই কিন্তু......:(


মরে গেলেও জীবনেও জানতে পাবেনা!!!!!!!!:( :( :(

২৮৫| ০৪ ঠা নভেম্বর, ২০১৫ রাত ১১:৫৫

কয়েস সামী বলেছেন: আপি, ঠিকানাটা যদি ইনবক্স করতেন। ম্যাগজিন পাঠাতাম। ০১৭১২৮৮৬৪১০।

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৬

শায়মা বলেছেন: ম্যাগাজীন আবার কিসের???

আর কোথায় ইনবক্স করবো ভাইয়ু!!!!!

আমার ঠিকানা তো আকাশের ঠিকানা!!!!!!!


:( :( :(

আকাশে কি ম্যাগাজিন পাঠানো যায় বলো?

২৮৬| ০৫ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৩:০১

কান্ডারি অথর্ব বলেছেন:


গুড জব শায়মা আপু। এমন কষ্টসাধ্য একটা কাজের জন্য এত্তগুলা প্লাস।

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৭

শায়মা বলেছেন: এটা কষ্টসাধ্য কাজ ছিলোনা কান্ডারীভাইয়া।

এই জিনিয়াসগুলো এমনি এমনিতেই সবার নজরে পড়ে গেলো তাই আমারও!!!!!!!!:)

২৮৭| ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৫

জেন রসি বলেছেন: কই ডুব দিছেন? খবর ভালো?

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৯

শায়মা বলেছেন: আমি মরে যাচ্ছি ভাইয়া!!!!!!!!:(


কেউ জানলোনা !!!!!!!!!!!:( :( :(

ভাবলো ঢং করতে করতেই মরলো এইটা!!!!!!!:( :( :(


মরিয়া প্রমান করিতে হইবেক আমি ঢং করিয়ানাই!!!!!!!

২৮৮| ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৭

অপু দ্যা গ্রেট বলেছেন: নতুন রাই এগিয়ে নিয়ে যাবে দেশ .।.।.।.।

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪১

শায়মা বলেছেন: ভাইয়ু তোমার নামে দয়া নাকি দযা লেখা আছে!!!!!!! নিশ্চয় দ্যা লিখতে চেয়েছিলে!!!!! সামু অফিসে মেইল করে নাম ঠিক করে নাও!:) আর অনেক অনেক ভালো থেকো!!!!!!!!!!

২৮৯| ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৯

গেম চেঞ্জার বলেছেন: ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৫ ০
লেখক বলেছেন: আমি নেই নেই নেই রে!!!!!!!!!

যেন কোথায় যেন হারিয়ে গেছি !!!!!!!:( :( :(

ভাইয়ু!!!!!!!!!!! মরে যাচ্ছি আমি!:(

সত্যিই কিন্তু......:(


মরে গেলেও জীবনেও জানতে পাবেনা!!!!!!!!:( :( :(




এত দুঃখের ইমো কেন? খবর কি আসলেই ভাল না আপু! :(

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪২

শায়মা বলেছেন: হুম ভালোই নাতো!!!!!!!!!!!!

আমাকে কেউ ভালোবাসেনা!!!!! ( এইটা ঢং বাট)

আমি সত্যি মরে যাচ্ছি!!!!!!!!!!!!!!!!


কেনো???????????????

কারণটা জীবনেও বলবোনা !!!!!!!!!!!!! :D

২৯০| ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪২

জেন রসি বলেছেন: লেখক বলেছেন: আমি মরে যাচ্ছি ভাইয়া!!!!!!!!:(


কেউ জানলোনা !!!!!!!!!!!:( :( :(

ভাবলো ঢং করতে করতেই মরলো এইটা!!!!!!!:( :( :(


মরিয়া প্রমান করিতে হইবেক আমি ঢং করিয়ানাই!!!!!!!

কিছুই প্রমান করার দরকার নাই। কিন্তু কি হয়েছে? সব কিছু গুল্লি মাইরা আনন্দ নিয়া বেঁচে থাকুন।

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৭

শায়মা বলেছেন: আনন্দ নিয়েই তো বাঁচি ভাইয়ু!!!!!!!! :(


বাট.......

প্রমোদে ঢালিয়া দিনু মন ......
তবু প্রাণ কেনো কাঁদেরে..........

:( :( :( :( :( :( :( :( :( :( :(

২৯১| ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৪

গেম চেঞ্জার বলেছেন: আমাকে কেউ ভালোবাসেনা!!!!! ( এইটা ঢং বাট)



বাট কি?? :|

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৮

শায়মা বলেছেন: বলবোনা তো!!!!!!!!!!:( :( :(

কাউকেই বলবোনা!!!!!!!!!!!

কিছুতেই না!!!!!!!!!!!!!:( :( :(

২৯২| ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫২

জেন রসি বলেছেন: লেখক বলেছেন: আনন্দ নিয়েই তো বাঁচি ভাইয়ু!!!!!!!! :(


বাট.......

প্রমোদে ঢালিয়া দিনু মন ......
তবু প্রাণ কেনো কাঁদেরে..........

:( :( :( :( :( :( :( :( :( :( :(


মহাবিপদ! কিছুতে কাজ না হইলে তিব্বতের পাহাড়ের চুড়ায় ধ্যান কইরা দেখতে পারেন! :P

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৬

শায়মা বলেছেন: এহ রে কাজ নাই তো!!!!!!!!!! তিব্বতে উঠি এখন !!!!!!!!!

না!!!!!!!!!!!!!!!!!!!!!!!!


আমি এইখানে বসে বসেই কাঁদবো!!!!!!!!!!!!!


আমি তোমার বিরহে রহিবো বিলীন
তোমাতে করিবো বাস .....
দীর্ঘ দিবস, দীর্ঘ রজনী
দীর্ঘ বরষ মাস!!!!!!!!!!!!!!!!!!

যদি আর ফিরে নাহি আসো
যদি আরও কারে ভালোবাসো
তবে তুমি যাহা চাও
তাই যেন পাও
আমি যত দুখ পাই গো !!!!!!!!!!!!!! :( :( :( :(

২৯৩| ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৫

গেম চেঞ্জার বলেছেন: জিনি ভাই, তিব্বত যাওয়ার আগেই মাউন্ট এভারেস্ট হু হা করে দাঁড়িয়ে আছে। নেপালেই হোক তবে আপুনীর সাধনা। :D :-<

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৮

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!! সাসুভাইয়ু আমার উপরে অনেক রাগ করেছে জানো!!!!!!!!:(
আমি ফেসবুক ডি এক্টিভেট করে দিয়েছি সে ভেবেছে তাকেই ব্লক করে দিয়েছি !!!!!!! আমি কি তাকে ব্লক করতে পারি!!!!!!!!:(:( :(


আমি মরে যাচ্ছি তবুও কেউই বিশ্বাস করেনা!!!!!!!!!

ঠিক আছে মরেই যাবো!!!!


জ্ঞান হারাবো!!!!!!!!!!!!:( :( :(

কার কি!!!!!!!!!!!

২৯৪| ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:১২

গেম চেঞ্জার বলেছেন: বাচ্চাদের এইরুপ অভিমান থাকা উচিত। তা না হলে মষ্তিষ্কে হাইপোথাইরোডিজমে ধরবো। আপুনী তোমারও এইরুপ মান অভিমানের পালা চলা ভাল। বাচ্চামোপনা তাহলে ধীরে ধীরে কমবোনে! B-))

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:১৫

শায়মা বলেছেন: আমি তো অনেক অভিমান করি !!!!!!!! কিন্তু কেউ দেখেনা!!!!!!!!!!!! :((

তাই আমি মরেই যাবো !!!!!!!!!!!!

জ্ঞান হারাবো!!!!!!!!!!!!!!!

বাঁচাতে পারবেনা কেউ!!!!!!!!!!

২৯৫| ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:১৮

গেম চেঞ্জার বলেছেন: তাহলে রুজি সিরিজের শেষ পর্বটা পড়েই নাহয়..........। B-)

(মানুষ এতো সহজে মরে যাবার কথা বলতে পারে :(|-) )

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২২

শায়মা বলেছেন: পড়লাম তো!!!!!!!



এইবার !!!!!!!!!!!!!!!!!:( :( :(


আমি চলে যাই
শুধু বলে যাই

তোমাদের জীবনে মোর স্মৃতি রেখোনা!!!!!!!!!!!! :((



:P

২৯৬| ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৩

জেন রসি বলেছেন: লেখক বলেছেন: এহ রে কাজ নাই তো!!!!!!!!!! তিব্বতে উঠি এখন !!!!!!!!!

না!!!!!!!!!!!!!!!!!!!!!!!!


আমি এইখানে বসে বসেই কাঁদবো!!!!!!!!!!!!!


আমি তোমার বিরহে রহিবো বিলীন
তোমাতে করিবো বাস .....
দীর্ঘ দিবস, দীর্ঘ রজনী
দীর্ঘ বরষ মাস!!!!!!!!!!!!!!!!!!

যদি আর ফিরে নাহি আসো
যদি আরও কারে ভালোবাসো
তবে তুমি যাহা চাও
তাই যেন পাও
আমি যত দুখ পাই গো !!!!!!!!!!!!!! :( :( :( :(

ঠিক আছে! আপনি কান্নাকাটি করতে থাকেন! আমি নিজেই পাহাড়ের চুড়ায় উইঠা ধ্যান করব! তবে গেম ভাই ভালো পরামর্শ দিছে! উঠলে এভারেস্টের চুড়ায় উঠাই উত্তম! :P

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৬

শায়মা বলেছেন: এহ রে


ল্যাগ ব্যাগ শিং
নাচে ধিন ধিন
এভারেস্ট উঠবে নাকি
পটকা টিনটিন।


২৯৭| ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৫

গেম চেঞ্জার বলেছেন: তোমাদের জীবনে মোর স্মৃতি রেখোনা!!!!!!!!!!!! :((


উঁহুঁ। বাচ্চামিপনা!! |-)

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩২

শায়মা বলেছেন: হা হা হা :((

ভাঙ্গবো তবু মচকাবোনা কভু
সত্যিকারের দুঃখ এলেও হবোনা জবু থবু
বুকটা যদি ফাটেও দুখে ফাটুক
কষ্ট নিয়েও দিন রাত্রী কাটুক।

তবুও আমি থাকবো হাসি মুখে
কাঁদলে পাগল ভাবলে ভাবুক লোকে
হাসিমুখে কান্না যখন ঝরে
রোদের মাঝে বৃষ্টি যেমন পড়ে।

তেমন করেই কাটিয়ে দেবো বেলা
বাচ্চামী বা নিছক হেলা ফেলা।




২৯৮| ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩১

জেন রসি বলেছেন: লেখক বলেছেন: এহ রে


ল্যাগ ব্যাগ শিং
নাচে ধিন ধিন
এভারেস্ট উঠবে নাকি
পটকা টিনটিন।

ঘুরাইয়া পেঁচাইয়া এইভাবে ছাগল কইলেন!! যাক!! সমস্যা নাই! একদিন চুড়ায় উইঠা একটা পোষ্ট দিমুনে!! ;)

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৯

শায়মা বলেছেন: না ভাইয়া সোনামনি
এই রাগটা করো না
উঠতে গিয়ে পাহাড় চূড়োয়
গড়গড়িয়ে পড়োনা।

যেমন তোমার টিংটিং এ পা
দু আঙ্গুল ছাতি
চোখটা কানা দিনের বেলা
তাকাও আতি পাতি।

কানে শোনো ঝিল্লীর ডাক
বিল্লীর ডাক গলায়
হিল্লী দিল্লী পার করে দাও
পিলপিলিয়ে চলায়।

এক পা আগাও দুই পা পেছাও
না ভাইয়া না
আমার উপর রাগটা করে
এ ভুল করো না।

তার চেয়ে নয় বিছানটাকে
এভারেস্টো ভেবে
রোজ সকালে বেয়ে উঠবে
রাতে আসবে নেবে। :)

২৯৯| ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৩

গেম চেঞ্জার বলেছেন: থাক! ওসব। সাস ভায়ার খবর কি? সেও তো লাপাত্তা!! :|

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৪

শায়মা বলেছেন: আমার সাসভাইয়া!!!!!!!!!!!!!!! :( এত পিচকা হলে চলবে???? :(

৩০০| ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৪

জেন রসি বলেছেন: লেখক বলেছেন: না ভাইয়া সোনামনি
এই রাগটা করো না
উঠতে গিয়ে পাহাড় চূড়োয়
গড়গড়িয়ে পড়োনা।

যেমন তোমার টিংটিং এ পা
দু আঙ্গুল ছাতি
চোখটা কানা দিনের বেলা
তাকাও আতি পাতি।

কানে শোনো ঝিল্লীর ডাক
বিল্লীর ডাক গলায়
হিল্লী দিল্লী পার করে দাও
পিলপিলিয়ে চলায়।

এক পা আগাও দুই পা পেছাও
না ভাইয়া না
আমার উপর রাগটা করে
এ ভুল করো না।

তার চেয়ে নয় বিছানটাকে
এভারেস্টো ভেবে
রোজ সকালে বেয়ে উঠবে
রাতে আসবে নেবে। :)


কিছু কমু না!! পরে কান্নাকাটি শুরু করবেন!! :P

তার চাইতে বরং আমি বিছানা থেকে নামি!! :P

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৭

শায়মা বলেছেন: এইতো আমার লক্ষীভায়া
আপুর কথা মেনে
রোজ সকালে বেয়ে উঠলো
রাতে আসলো নেমে।

বাহ ভাইয়া অনেক ভালো
এই তো তুমি পেরেছো
এই সুবিশাল পাহাড়জয়ী
শেরপা তুমি হয়েছো। :)

৩০১| ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫০

গেম চেঞ্জার বলেছেন: এই যে আপুনী, দয়া করিয়া এইসব ছাইপাস কাঁদাকুটি ছাড়িয়া একটা ফানপোস্ট লিখিয়া আমাদিগেরে দেও। :)

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৮

শায়মা বলেছেন: পারবোনা!!!!!!!!!!!!!!!

মানে জীবনেও লিখবোনা!!!!!!!!!!!!!!

আমি পণ করিয়াছি!!!!!!!!!!!!!!!!!!! :(

সেই শর্ত সেই দাবী পূরণ না হইলে জীবনেও আর কোনো পোস্ট নহে!!!!!!!!!!!!

অবশ্য এই পণ মনে মনে । নিজের সাথে নিজের পণ ভাইয়ু!!!!!!!!!! :((



৩০২| ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৪

জেন রসি বলেছেন: লেখক বলেছেন: এইতো আমার লক্ষীভায়া
আপুর কথা মেনে
রোজ সকালে বেয়ে উঠলো
রাতে আসলো নেমে।

বাহ ভাইয়া অনেক ভালো
এই তো তুমি পেরেছো
এই সুবিশাল পাহাড়জয়ী
শেরপা তুমি হয়েছো। :)

ঠিক আছে! এখন বিছানা থেকে নামলাম। একটু পর পাহাড় চুড়ায় উঠব!! :)

০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৯

শায়মা বলেছেন: হা হা হা ওকে!!!!!!!!!!!!!!!!!!

দেখো আবার এত বার বার পাহাড়ে উঠানামা করে পা ব্যাথা না করে।

৩০৩| ০৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৬

বনমহুয়া বলেছেন:

আপু আপনার লেখাটি যাকে উৎসর্গ করেছেন তার নাম দেখে বিস্মিত হলাম।

০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:০০

শায়মা বলেছেন: কেনো কি প্রবলেম আপুনি!!!!!!!!!!!!!!!!!!!!! B:-)

হি ইজ মাই চোখের কাঁটা ভাইয়ু!!!!!!!!!!!!

আমার প্রিয় ভাইয়ু!!!!!!!!!!! :)

৩০৪| ০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:০২

গেম চেঞ্জার বলেছেন: আরে! থ্রিলিং একটা কিছুর ফ্লেভার পাচ্ছি! ;)

০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:০৫

শায়মা বলেছেন: হুম!!!!!!!

থ্রিলিং টু ইউ বাট ভেরী স্যাডিং অর আপসেটিং ফর মি!:(

৩০৫| ০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:০৪

বনমহুয়া বলেছেন:

১৮. ৩১ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১:৫০

চোখের কাঁটা বলেছেন: আপনার সমস্যা কি কনতো? মাথায় এমন সমস্যা নিয়ে ব্লগিং করতে আসছেন কেন? আগে মাথার ট্রিটমেন্ট করান, তারপর ব্লগিং করেন?

আপনি ব্লগিং করার পর থেকেই কারো না কারো সাথে ঝগড়া করতেই আছেন? কেন বলেন তো? আপনি কি ব্লগারদের সাথে ঝগড়া করার মন মানসিকতা নিয়ে ব্লগিং করতে আসছেন নাকি? একবার সাহসী সন্তান, একবার দর্পন, একবার চ্যাং, আজ আবার নিমগ্নের সাথে? আপনার কি মনে হয়? সবাই খারাপ আপনি ভাল!

আপনার মন্তব্য পড়েতো মনে হয় না এই লেখা আপনার? সত্যি করে বলেন তো এইটা কে লিখছে? দেখেন কাল সাপের মুখ দিয়ে শুধু বিষ বের হয়, মধু না?

কোথায় যেন পড়েছিলাম, ঠিক সময়ে মেয়েদের বিয়ে না হলে নাকি তাদের মাথা আপনার মত তিরিক্ষে ধরনের হয়ে যায়! আমার মনে হয় আপনারও সেই রোগে ধরেছে! ব্লগিং করা ছেড়ে দিয়ে একটা ভাল দেখে ছেলে দেখে বিয়ে সাদি করে ফেলেন? আর এতই যদি ব্লগিং করার সখ থাকে তাইলে মেজাজটাকে একটু কন্ট্রোলে রাখেন? বেয়াদবের মত যার তার সাথে ঝগড়া কইরেন না?

আপনার কি মনে হয়? আপনার লেখাটা অনেক ভাল হচ্ছে? বা....হচ্ছে! অন্যরা আপনার ব্লগে কমেন্ট করছে আপনি যাতে এর থেকে ভাল কিছু লেখেন সেজন্য! অথচ আপনি আপনার প্রত্যেকটা পোস্টে কারো না কারো সাথে ঝগড়া করতেই আছেন? পরিবার থেকে কিছু শিখায় নি কখনো? গাঞ্জা খেয়ে লেখাপড়া শিখছেন নাকি?

ভাল হয়ে যান? ভাল হতে পয়সা লাগেনা! আর ভাল হতে না পারলে সামু ছেড়ে দূর হয়ে যান? আপনার মত ব্লগারের দরকার নেই এখানে....!!


আমার পোস্টে উনি এই মন্তব্যটি করেছিলেন। তাই অবাক হলাম আপনার উনাকে উৎসর্গ দেখে। উনি যে ভাষায় কথা বলেন তাতে তাকে কেউ পোস্ট উৎসর্গ করতে পারে ভাবা যায়না। অবশ্য আমি এনজয় করেছি তাদের বালখিল্যতা।

০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:০৬

শায়মা বলেছেন: :(

৩০৬| ০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:১২

গেম চেঞ্জার বলেছেন: সিরিয়াসলিঃ

একটা সময় :) এই ইমো দেখলেই মনে হতো শায়মাপুর কথা। সেই সময়টা এখন আর নেই। এখন :( এই ইমো দেখলে মনে হয় শায়মাপুর কথা।

:(( :(

০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:১৩

শায়মা বলেছেন: হাহাহাহাহা না হেসে আর পারলাম না !!!!!!!!! বাট আসলেই আমার মন খারাপ!!!!!!!!! আমি মরে যেতে চাই। :(

৩০৭| ০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:১৪

গেম চেঞ্জার বলেছেন: সামুর ইমগুলো নিয়ে একটা ছড়াবন্ধ লিখব ভাবছি।

০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:১৯

শায়মা বলেছেন: গেমুভাইয়া তোমার নাম কি? তোমার পেশা কি ? তুমি কোথায় থাকো? তুমি কবে থেকে ব্লগ করো? তোমার এটা কি প্রথম নিক? মনে তো হয়না ভাইয়ু!!!!!!! তুমি এত ধৈর্য্যবান আর ঠান্ডা মাথা কেমনে!!!!!!!!!!!!

৩০৮| ০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:৩৬

গেম চেঞ্জার বলেছেন:



পালাই, পালাই B-)) B-))

০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:৩৮

শায়মা বলেছেন: হা হা পালায় কোথাও যাও ভাইয়ু!!!!!!!!! তুমি কি ফেরারী আসামী নাকি???????????? হাহাহাহাহাহাহাহাাহহা

৩০৯| ০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:৩৯

গেম চেঞ্জার বলেছেন: খালি ফেরারী আসামিরা পলায় B-)) B-)) B-))

০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:৫৩

শায়মা বলেছেন: না হলে আর কারা পালায় ভাইয়ু!!!!!!!!!!!

৩১০| ০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:৫৫

গেম চেঞ্জার বলেছেন: আপু! এইরকম ওপেন স্পেসে বলাটা ঠিক?

সবচেয়ে বড় কথা ব্লগারদের নিরাপত্তার ব্যাপারটা। সরকার যেখানে নিজেই.......। থাক। :(

০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৯:০০

শায়মা বলেছেন: হা হা হা থাক বলা লাগবেনা!!!!!!!!!!!! বুঝেছি তুমি পাতালে থাকো!!!!!!!!:)

৩১১| ০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৯:১২

গেম চেঞ্জার বলেছেন:


B-)) =p~

০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৯:১৫

শায়মা বলেছেন: হইসে!!!!!!!!!!!!!!!!

অনেক হাসি হইসে!!!!!!!!!!!!!!

আমি গেলাম ভাইয়ু!!!!!!!!!!!!!!


বাই বাই টা টা !!!!!!!!!!!!!!!!!


আবার কবে দেখা হবে জানিনা!!!!!!!!!!!!!!

৩১২| ০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৯:১৭

গেম চেঞ্জার বলেছেন: আবার কবে দেখা হবে জানিনা!!!!!!!!!!!!!! X(

০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪০

শায়মা বলেছেন: কি হইসে ভাইয়ু!!!!!!!!!!!!:)

৩১৩| ০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৯:১৭

গেম চেঞ্জার বলেছেন: সাস ভাইয়ের কাছে কিছু একটা পাঠাব আপি তোমার জন্য :)

০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪১

শায়মা বলেছেন: কি পাঠাবে????????

শিঘরী পাঠাও !:)

৩১৪| ০৬ ই নভেম্বর, ২০১৫ সকাল ৯:২৯

কয়েস সামী বলেছেন: আপনার লেখাটা আমাদের ম্যাগজিনে দিয়েছি। সংখ্যাটা পাঠাতে চাচ্ছি। আপনাকে আমার নাম্বার দিয়েছিলাম। সেখানে মেসেজ দিয়ে যদি ম্যাগাজিন পাঠানোর ঠিকানাটা আপনি দিতেন, কৃতজ্ঞ থাকতাম।

০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪২

শায়মা বলেছেন: এত কষ্ট করে পাঠাতে হবে না ভাইয়া। তোমাদের ম্যাগাজিনের নামটা বলো আমি দেখে নেবো কেমন হয়েছে। অনেক অনেক ভালোবাসা আর শুভকামনা ভাইয়ামনি! তোমাদের ম্যাগাজিনের নামটা বলো তাড়াতাড়ি!:)

৩১৫| ০৬ ই নভেম্বর, ২০১৫ সকাল ৯:৩৪

রাবার বলেছেন: আপু তুমি কোই হারায় গেলা :(

০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৪

শায়মা বলেছেন: আমি হারায় যাইনি এখনও বটে তবে হারাই হারাই অবস্থা ভাইয়া!:(


অনেক অনেক দুঃখে আছি। কষ্টে আছি!:( :( :(

৩১৬| ০৭ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:০৪

সালমাহ্যাপী বলেছেন: বহু বহুউউউ দিন পর ব্লগে এসে তোমার এই পোস্টটা পেয়ে ভালোই হল.. অনেক অপিরিচিত গুনি ব্লগার এর লেখা পড়তে পারবো..

কেমন আছো তুমি?

০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৫

শায়মা বলেছেন: আপুনিমনি!!!!!!!!!!!

তুমি এলে অনেক দিনের পরে যেন বৃষ্টি এলো....:)


তুমি কেমন আছো???


আমি একটু একটু ভালো আর একটু একটু দুস্কে আছি। :) :(

৩১৭| ০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৬

গেম চেঞ্জার বলেছেন: আপু'র দুস্ক কি শেষ হইবো না? :(

০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৮

শায়মা বলেছেন: হবে !!!!!!!!!!!!
হবে !!!!!!!!!!!!!!!!!!!


যদি ..................:( :( :(


যদি তুমি না এ গান কোনোদিন শোনো
কেউ শোনে কি না শোনে কি আসে যায় .......


যদি কোনোদিন .................


তাহলেই দুস্ক শেষ হবে ভাইয়ু!!!!!!!!!!!!!!!! :( :( :( :(

৩১৮| ০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫০

কলমের কালি শেষ বলেছেন: কেমন আছো ?

০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫২

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!!!!!!!


আমি দুস্কে আছি!!!!!!!!!!!!!!

সত্যি সত্যি কিন্তু!!!!!!!!!!!!!!!!!!!


আমি দুস্কে আছি কেউ বিশ্বাসই করেনা!!!!!!!!! :((

৩১৯| ০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৫

কলমের কালি শেষ বলেছেন: আমি বিশ্বাস করলাম । #:-S কেনো ! হুয়াই !

০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!!

আমাকে বিশ্বাস করার জন্য !!!!!!!!!!!!!!


কিন্তু হুয়াই!!!!!!!!!!!! :((

:( :( :(

কারে কব মনের দুস্ক গো

৩২০| ০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০২

কলমের কালি শেষ বলেছেন: হুয়াই আমি কী করে কবো !!! :-P
গান শুনে দুঃখে ভেসে যাচ্ছি !!! আমারে একটু ধর কান্না থামবে না মনে হচ্ছে !!! :((

০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০৪

শায়মা বলেছেন: আহারে ভাইয়া তোমাকেই পেলাম সমব্যাথী । কেউ নাই কেউ নাই!!!!!!!!

আরও এত্তা গান শোনো :( :( :(

৩২১| ০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:১৪

কলমের কালি শেষ বলেছেন: গান থুনিয়া হইলাম প্রীত । থাংকু থন্দর গান থুনিয়ে দেয়ায় ! :-<
মানুষের রং কিন্তু একটাই কিন্তু করে সে সেই রং নিয়ে রঙ্গ !

০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২০

শায়মা বলেছেন: সেই রঙ্গ আবার অনেক রুপে রঙে হয় ঢঙ্গ। ভাইয়া তোমার আশফাক শাহেদের গল্প পড়ে তো আমি পুরাই B:-) হয়ে গেছি।

৩২২| ০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৮

কলমের কালি শেষ বলেছেন: কেন ? ভাল লাগেনি । জানতাম ভাল লাগবে না । কারণ গল্পে কোন রস নেই । খটমট তাই নাহ । :(

০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩০

শায়মা বলেছেন: ভালো লেগেছে !!!!!!! অনেক অনেক !!!!!!!! কারণ গল্প পড়ার সময় আমি ভুলে গেছিলাম আমি কষ্টে আছি !!!!!!!!!! দুস্কে আছি!!!!!!!!!!! আমার চোখ গুল্লু গুল্লু হয়ে গেছিলো!!!!!!!!!! আমি তো অবাক হয়ে গিয়ে আবার মনে করলাম নাহ এইটা গল্প!!!!!!!!

৩২৩| ০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৯

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: একটা সুপার ডুপার হিট পোস্টের অপেক্ষায় আর কত দিন থাকবো শায়মা বুবু ? =p~

০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৮

শায়মা বলেছেন: জানিনা ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!! :((

আমি তো মরে যাচ্ছি!!!!!!!!!!!!!!!!!!!!!:( :((

মরা থেকে বাঁচি যদি তো স্যুপার ডুপার কুপারস ( কেক পেস্ট্রী) পোস্ট ওকে!!!!!!!!!!!!!!!!!!!! B-)

৩২৪| ০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩২

কলমের কালি শেষ বলেছেন: গিয়াস ভাই দারুণ পয়েন্টে এসেছেন !! কবে কবে ?? /:)

০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৮

শায়মা বলেছেন: ঐ যে তবে তবে !!!!!!!!!! :D

৩২৫| ০৮ ই নভেম্বর, ২০১৫ সকাল ১০:০৯

রাতুল_শাহ বলেছেন: নাই!!!!!!!!!!! মনে হচ্ছে খুব আক্ষেপ নিয়া বললেন ।

লিখেন নতুন একটা পোষ্ট লিখেন, বাঘ ভাল্লুকের গল্প লিখেন।

এক বনে এক বাঘ ছিলো, সে বনের রাজা ছিলো............. তারপর শুরু করেন।

০৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৩:০৪

শায়মা বলেছেন: :(

হুম!!!!!!!!!!!!


ঠিক ঠিক!!!!!!!


বাঘ ভালুকের গল্প লিখবো??????

ওকে ওকে ওকে!!!!!!!

এক বনে ছিলো এক বাঘ আর সে ছিলো বনের রাজা ( মনে মনে )

আসলে সে ছিলো একটা কাপুরুষ শেয়াল .......

এরপর কি যেন হলো ???


ভাইয়ু কেমন আছো তুমি???

৩২৬| ০৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৩:০৮

গেম চেঞ্জার বলেছেন: হ্যাল্লো!! আপু!! (চেক মেইল)

০৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৩:১০

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!!!!! :((

আমার বোকা সাহসীভাইয়াকে নিয়ে কি করি বলো!!!!!!!!!!!!! :((

৩২৭| ০৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:২৪

উর্বি বলেছেন: মিয়াওওওওওও

০৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:২৭

শায়মা বলেছেন: পিচ্চুমনি উর্বিমনি!!!!!!!!!!! লাভ ইউ আপুনি!!!!!!!! কি খবর?????? দুঃখ নদীর গান কি কমেছে??????? নাকি এখনও আছে????

৩২৮| ০৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৬

উর্বি বলেছেন: সেটা তো চলতেই থাকে সারাজীবন :P
পাগলের পাগলামি আর কি! হিহিহিহিহিহিহিহিহি

০৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৬

শায়মা বলেছেন: পৃথিবীতে কি আর কোনো রোমিও নেই উর্বিমনি!!!!!!!!!!!!!

নো পাগলামী ফর এনি শয়তান!!!!!!!!
পাগলামী চলবে পাগলের সাথে!!!!!!!!!!!!!

পাগলা পাগলীর পাগলামী!!!!!!!!!


পাগলী পাগলী ভালোবাসায়
উর্বিমনি ভাসে
পাগলা পাগলা অট্টহাসে
তাই পাগলটা হাসে।

রাত দুপুরে ঘুম ভাঙ্গিয়ে
বলে আল্লাভু
পাগলাটাতো চমকে ওঠে
বুকেতে দেয় ফু।

পাগলী হাসে পাগলা রাগে
তুবড়ী ছোটে মুখে
রাগের চোটে পাগলাবাবুর
ঘুম ছুটে যায় চোখে।

হাসতে হাসতে পাগলীমনির
তারপরে ঘুম পেলো
ফোনটা কানেই লাগিয়ে এবার
সে ঘুমিয়ে গেলো।

ভোরের বেলা যখন তাহার
ভাঙ্গলো সাধের ঘুম
অবাক হয়ে দেখলো
পাগল দিচ্ছে তাকে ........


হাহাহাহাহাহাহাহা ফিল ইন দ্যা ব্লাংক!!!!!!!!!! বব্বো না উলবিমনি!!!!!!!!!!!!!!

৩২৯| ০৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৩

উর্বি বলেছেন: লদ্দা পাত্তি লদ্দা পাত্তি :-B

০৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৫:০১

শায়মা বলেছেন: হা হা হা
লদ্দা পায়না উলবিমনি
অনেক তুমি হাসবে
যে তোমাকে দুঃখ দিলো
শিলপাটাতে পিশবে! X((

৩৩০| ০৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৯

রাতুল_শাহ বলেছেন: আছি এক রকম, মানসিক চাপ খুব বেশি। মাঝে মাঝে মনে হয় মাথা বিস্ফোরিত হয়ে যাবে।

একটা ফাইল পাঠাবো, প্লিজ ইমেল অ্যাড্রেস দিয়েন।
[email protected]

০৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৫:০৫

শায়মা বলেছেন: ইমেইল তো জানোই ভাইয়ু!!!!!!!!!


[email protected]



৩৩১| ০৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৫:০৫

অপর্ণা মম্ময় বলেছেন: আরে আপুমনি, তোমার এত্তো সুন্দর পোস্ট নতুন দের জন্য। অবশ্যই অনুপ্রাণিত হবে তারা।
তোমার পোস্ট মানেই তো কমেন্টের ভান্ডার। এতো কমেন্ট পড়ার মতো ধৈর্য হলনা।
ভালো থেকো

০৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৫:১১

শায়মা বলেছেন: আপুনি!!!!!!!!!! তোমাকে, কান্ডারীভাইয়াকে দেখে ভালো লাগছে অনেক অনেক!!!!!!!!!! কোথায় চলে গেছিলে তোমরা ? তোমরা যখন ছিলেনা তখন এই নিউ জিনিয়াসভাইয়াগুলোর জন্ম নিতে দেখেছি। তাই এই পোস্টে তাদের কথাগুলো ধরে রাখলাম!!!!! কমেন্ট দেখে আমার ভয় লাগছে। তাড়াতাড়ি আরেকটা পোস্ট না দিলে তো মানুষ মাইর দেবে মনে হচ্ছে একটু পরে। আপুনি অনেক অনেক ভালোবাসা! অনেক ভালো থেকো তুমি! আর অনেক সুন্দর একটা প্রেমকাব্য লেখো প্লিজ প্লিজ প্লিজ!!!!!!!!!!:)

৩৩২| ০৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৫:০৯

রাতুল_শাহ বলেছেন: ধন্যবাদ।
আরেকটা গল্প লিখতে পারেন, মানুষ কিভাবে দাসে পরিণত হয়।

০৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৫:১২

শায়মা বলেছেন: সেটা নিশ্চয় তোমাকে আর তোমার অফিসকে নিয়ে লিখতে হবে! হাহাহাহাহা

৩৩৩| ০৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৫:২৩

রাতুল_শাহ বলেছেন:
টিউব লাইটের আলোতে দিন রাত সমান হয়ে গেছে...............

০৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৫:২৭

শায়মা বলেছেন: আহালে ভাইয়াতা!!!!!!!!!:(

থাক হ্যালোজেন লাইট এসে যাবে।

৩৩৪| ০৮ ই নভেম্বর, ২০১৫ রাত ১১:৫৮

কয়েস সামী বলেছেন: আমাদের ম্যাগাজিন যদি আপনার কাছে না পাঠাই, আপনি পাবেন কিভাবে? কেবল নাম বললে কিভাবে দেখবেন, বুঝলাম না।

১২ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৩:৩১

শায়মা বলেছেন: ভাইয়া তোমাদের ম্যাগাজিন নিশ্চয় মার্কেটে পাওয়া যায়। তাই নাম জানতে চেয়েছিলাম। নামটা বললেই আমি কালেক্ট করে নেবো।:)

অনেক অনেক ভালোবাসা ভাইয়ামনি!!!!:)

৩৩৫| ১০ ই নভেম্বর, ২০১৫ সকাল ৯:১১

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ভেবেছিলুম পেপারেতে
দিয়েই দেবো এ্যাড;
তোমার শোকে অধীর হয়ে
সামুর সবে ম্যাড।

আপু তুমি ইমুন ক্যান
এক নিমিষে হাওয়া;
আরেকটিবার করেই দেখো
দিমু কিমুন ধাওয়া।

তোমায় বড়ো ভাঅ পাই
হেইডা মগো দোষ;
হেল্লিগাই টেন্শন দিয়া
হও যে বড় খোশ..........(হুহ)

(এই দিলুম লিন্ক/করো আই ব্লিন্ক)
view this link

১২ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৩:৩৮

শায়মা বলেছেন: পেপারেতে এ্যাড দিয়ে হবে বলো কি আর?
আমি থাকি আকাশেতে নেই সেথা পে--পার!:(
আকাশের তুলো মেঘে উড়ে যাই পারাপার
বাতাসের কানে কানে ফিস ফিস দিন ভর।


রোজ জ্বলে আকাশেড়ে সুরুজের ঝলমল
তারাগুলো দিন রাত কথা বলে খলবল
চাঁদ হাসে রোজ রাতে তার সাথে মিতালী
দিগন্ত ছুঁয়ে ছুঁয়ে গাই তাই গীতালী।


দূর থেকে তুমি সেটা শুনতে কি পাও না?
কানটা যে গেছে ভাইয়া একটু ডক্টরের কাছে যাও না!!!!!!!!!!!! :(


৩৩৬| ১২ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫০

হানিফ রাশেদীন বলেছেন: আপু, এফবিতে আপনাকে পাচ্ছি না। ব্কল করে দিয়েছেন আমাকে ? প্রতিকথা প্রকাশনার বই :

http://rokomari.com/publisher/3919

১২ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৭

শায়মা বলেছেন: ওকে ভাইয়া দেখছি !!!!!!!!!!!

আর তোমাকে আমি ব্লক করিনি!!!!!!!!!!:)

৩৩৭| ১২ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫১

হানিফ রাশেদীন বলেছেন: http://rokomari.com/book/106097

১২ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৪

শায়মা বলেছেন: হা হা ভাইয়া!!!!!!!!!!!!!!!!!!!!!!!

তোমাকে ব্লক করতে পারি!!!!!!!!!!!!!!!!!!!!!!


কি যে বলো !!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

হাসতে হাসতে সত্যিই মরলাম!!!!!!!!!!!!!!!!!!!! :P

৩৩৮| ১২ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৫

কাবিল বলেছেন: ঝামেলা কি কাটল?

১২ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৯

শায়মা বলেছেন: না ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!!


:( :( :(


৩৩৯| ১২ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০৯

কাবিল বলেছেন: হৃদয়ে বাংলাদেশ কার লেখা?

১২ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২১

শায়মা বলেছেন: কার আবার!!!!!!!!!!!!!!!!


ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!!!!!!

কি বলো এই সব!!!!!!!!!!!!!!!!

হাহাহাহাহাহাাহাহাহাহা :P

বেবিদের জন্য লিখেছিলাম।:)

৩৪০| ১২ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৭

কাবিল বলেছেন: শিশুতোষ কোন ছড়ার লিঙ্ক দিলে ভাল হত।
আর অনলাইনে কখনো বই কিনে নি। কি ভাবে ক্রয় করব সহজ করে দিলে একটা শিশুতোষ ছড়ার বই কিনতাম।

১২ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫২

শায়মা বলেছেন: ভাইয়া
হানিফ রাশেদীন ভাইয়া জানে। বইটা ভাইয়ার প্রকাশনী থেকে বের হয়েছিলো।
http://rokomari.com/book/106097
উপরে লিঙ্ক দেখো।


আমার শিশুতোষ ছড়ার কোনো লিঙ্ক নেই । আমি সেটা শুধু আমার স্কুলের বেবিদের জন্য লিখেছিলাম। আমি কোথাও সেই বই বিক্রি করিনি।

আমার চেনা সব স্কুলগুলোতে লাইব্রেরীতে দিয়েছি। বই শুধু কিনবার জন্য রাশেদীনভাইয়ার প্রকাশনীতে পাওয়া যাবে। রকমারীতেও আছে । কিন্তু কিভাবে কিনতে হয় আমি জানিনা।:(

৩৪১| ১২ ই নভেম্বর, ২০১৫ রাত ৯:৪৪

কয়েস সামী বলেছেন: অাপি আমি তো অনেক দূরে থাকি। এখানে এ ম্যাগাজিন মার্কেটে পাওয়া যায় এটা ঠিক। কিন্তু আপনি ওতো দূর থেকে এই সিলেটে আসবেন কেবল ম্যাগাজিন নেয়ার জন্য!!

১২ ই নভেম্বর, ২০১৫ রাত ৯:৫৪

শায়মা বলেছেন: তুমি সিলেটে থাকো ? ওকে ভাইয়া তোমাকে ঠিকানা মেইল করে দেবো। :)

থ্যাংকস আ লট!!!!!!!!:)

৩৪২| ১৪ ই নভেম্বর, ২০১৫ সকাল ৮:২৩

কি করি আজ ভেবে না পাই বলেছেন: রকমারি ডট কমে
দেখি এক বই;
হৃদয়ে বাংলাদেশ
লেখিকাটা কই?

বইটিতে আছে কি
ছড়া কিবা কবিতা;
গল্প কি কাহিনী
বলে দাও সবি তা।

দামটাও বেশী নাকো
আট কম আশি;
লেখিকাকে বলে দিও
তারে ভালোবাসি।

১৬ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০৯

শায়মা বলেছেন: সেথা আছে ছড়া বড়া কিছু কিছু কবিতা
বেবিদের জন্য একদম সবই তা
বুড়োধাড়ি খোকারাও পড়তে তা পারবে
বাচ্চারা না পারলে ধরে ধরে মারবে।

ইতিহাস পাতিহাস বাংলার চাষবাস
পড়তে পড়তে যারা হলো বড় হাসফাস
তাহাদেরই জন্য ইজি করে লিখেছি
গানে গানে কবিতা আমি যেমনে শিখেছি।:)

৩৪৩| ১৫ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:৩১

আরজু পনি বলেছেন:

পুরোনো হয়ে নতুনদের পরিচয় করিয়ে দেয়াটা খুব ভালো ।
এতে নতুনরা কাজে উদ্যম পায় ।
খুব ভালো কাজ ।

১৬ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:১০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!!!!!!!:)

৩৪৪| ১৬ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:১৫

গেম চেঞ্জার বলেছেন: আপুনি! :||

ভুইল্যা গেছেন, না?

১৬ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২১

শায়মা বলেছেন: তোমাকে ভুলবো!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!! B:-)

সাহসীকে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!B:-) B:-)

জিনিভাইয়াকে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!B:-) B:-) B:-)

জামাই বাবা এস কাজীকে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!B:-) B:-) B:-) B:-)

রিকিমনিকে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!B:-) B:-) B:-) B:-) B:-)


তাই হয় নাকি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

৩৪৫| ১৬ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২৩

গেম চেঞ্জার বলেছেন: :) :) :)

তাহলে তো ভালো.......।

আমি একটা পোজ দিসি ব্লগে। ;) ;)

১৬ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২৯

শায়মা বলেছেন: পোজ দিসো!!!!!!!

মডেল হবা নাকি ভাইয়ু?????????????? :) :) :)

৩৪৬| ১৬ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩১

সুপান্থ সুরাহী বলেছেন: হুমম! অনিয়মিত ব্লগাররা দেখছি নাই। :)

১৬ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৪

শায়মা বলেছেন: কিছুদিন যাবৎ অনিয়মিতরা আবার নিয়মিত হয়েছে দেখা যাচ্ছে। তবে নিয়ম হারিয়ে গেলে নিয়মে ফেরা কঠিন ভাইয়ু। এখন আছেন আমাদের এক ঝাঁক নিউ জেনারেশন জিনিয়াস!!!!!!


:) :) :)

৩৪৭| ১৬ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩২

গেম চেঞ্জার বলেছেন: আমার ব্লগে গেলেই পাইবা..........। :) :)

১৬ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৪

শায়মা বলেছেন: দেখছি তোমরা সবাই আমার সাহসীভাইয়াকে একা পেয়ে নাকানী চুবানী দিসো। ওকে ওকে আজ আসুক সাহসীভাইয়া সবাইকে মজা দেখানো হইবেক।:)

৩৪৮| ১৬ ই নভেম্বর, ২০১৫ রাত ১১:৫৯

মোটা ফ্রেমের চশমা বলেছেন: এতগুলো প্রতিভাশীল ব্লগারের সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্য শায়মাপুকে ধন্যবাদ দিতে ছোট করতে চাই না। অনেক বেশি ভালোবাসা রইল। আপনার ব্লগ আর এত এত পাগলামি-বন্ধুত্ব আর প্রতিভাপূর্ণ কমেন্ট পড়ে মনটা ভালো হয়ে গেল। ভালো থাকবেন শায়মাপু।

১৭ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৪

শায়মা বলেছেন: হা হা ভাইয়া নাকি আপুনি তুমি? তোমাকে বৃতিমনি ভাবতাম। অবশ্য বৃতিমনি মোটা ফ্রেমের চশমা পরে কিনা জানিনা। তবে তোমার মন্তব্য পড়ে মুগ্ধ হলাম!:)

৩৪৯| ১৭ ই নভেম্বর, ২০১৫ রাত ১২:০৮

গেম চেঞ্জার বলেছেন: ১৬ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৪ ০
লেখক বলেছেন: দেখছি তোমরা সবাই আমার সাহসীভাইয়াকে একা পেয়ে নাকানী চুবানী দিসো। ওকে ওকে আজ আসুক সাহসীভাইয়া সবাইকে মজা দেখানো হইবেক।



মজা তো দেখানো হইলো না........। ডিঃ ডিঃ ডিঃ :>

১৭ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৫:০৮

শায়মা বলেছেন: কি করবো এত্ত ঝামেলায় ছিলাম!!!!!!!!!!!!!!:(

মজা দেখাতে বুঝি সময় লাগেনা!!!!!!!!!:(

৩৫০| ১৭ ই নভেম্বর, ২০১৫ সকাল ৯:১৫

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: তোমাকে ভুলবো!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!! B:-)

সাহসীকে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!B:-) B:-)

জিনিভাইয়াকে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!B:-) B:-) B:-)

জামাই বাবা এস কাজীকে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!B:-) B:-) B:-) B:-)

রিকিমনিকে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!B:-) B:-) B:-) B:-) B:-)


তাই হয় নাকি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

ওঃ আচ্ছা এই কথা
এই তবে কাহিনী ?
তলে তলে বানিয়েছো
টপ গ্যাং বাহিনী।

সবাইকে ভালোবাসি
বলেছ যা নামগুলি;
আমি গ্যাদু ঢেউ টিন
''কিস ক্ষেত কা মূলি'' ???

১৭ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৭

শায়মা বলেছেন: তলে তলে হবে কেনো?
মেরা গ্যাং সেরা হ্যায়
নাক্কের ডগাতেই নেচে চলে ধায় ধায়!!!!

ভালোবাসা বাসবেই
বাসতেই হবে ভালো।
নয়তো বা ঢেউ টিন
হবে আলকাতরায় কালো!!!!!!:) :) :)


(মানে তুমি যে আলকাতরার মত কালো রঙ সেটা কিন্তু কাউকে বলিনি তাই একটু ছড়ায় ছড়ায় বললাম।:))

৩৫১| ১৭ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:০৮

কামরুন নাহার বীথি বলেছেন: আপু আমার এই পোষ্ট থেকে একটু ঘুরে আসুন!!!
শেষের মন্তব্যগুলো পড়ে দেখুন, কি লিখছেন আপনার পি এস মহাশয়!!!!!!! :) :) :) :)

১৭ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৮

শায়মা বলেছেন: এক্ষুনি যাচ্ছি! দেখি কে কি বলেছে!!!!!!!!! B-)

৩৫২| ১৭ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৫

উধাও ভাবুক বলেছেন: Apu kemon achen ;)

১৭ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৮

শায়মা বলেছেন: চুপি চুপি বলি আমি খুব খারাপ আছি!!!!!!!!!

আমার মন খারাপ!!!!!! :(

৩৫৩| ১৭ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৫:২০

নীলসাধু বলেছেন: চমৎকার পোষ্ট!
নানা কারণেই এই পোষ্টটি গুরুত্বপূর্ণ।
অনুসরনীয় একটি ব্লগীয় পোষ্ট বলা যায়!

আপনার জন্য শুভকামনা রইল।

১৭ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৫:৩২

শায়মা বলেছেন: নীলভাইয়া অনেক অনেক অনেক থ্যাংকস । অনেক ভালো থেকো!!!

৩৫৪| ১৮ ই নভেম্বর, ২০১৫ সকাল ৮:৪১

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: তলে তলে হবে কেনো?
মেরা গ্যাং সেরা হ্যায়
নাক্কের ডগাতেই নেচে চলে ধায় ধায়!!!!

ভালোবাসা বাসবেই
বাসতেই হবে ভালো।
নয়তো বা ঢেউ টিন
হবে আলকাতরায় কালো!!!!!!:) :) :)


(মানে তুমি যে আলকাতরার মত কালো রঙ সেটা কিন্তু কাউকে বলিনি তাই একটু ছড়ায় ছড়ায় বললাম।:))

এক হিসেবে ঠিক তাই
কথা নয় মোটে ভুল;
কুচকুচে কালো জেনো
মাথার ঐ সব চুল। :D

কানে কানে ফিসফিস
তুমি জানো ক্যামনে;
ফেয়ার এন্ড লাভলি তো
ডলি আমি সমানে !!!

তাও বুঝি দ্যাখা যায়
কি করি যে ধ্যাত্তেরি;
ক্রিম ট্রিম ঢেড় হলো
সবডির খেতা পুড়ি। X( X((

১৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:৫০

শায়মা বলেছেন: চুলগুলো কুচকুচে হলো কিসে জানি তা
গার্নিয়ের, কেশকালা শপে আছে সবই তা
চুপি চুপি মুখ ঢেকে রোজ রোজ রাতে
তুমি যাও বাজারেতে পা টিপে টিপে।

তবু তুমি কালো ভুত থাকো কেনো জানোনা?
ভুলটা হলো যে কই সে কথাটা মানো না
ফেয়ার এ্যান্ড লাভলী নারীদের প্রসাধন
তাই তুমি মুখে ঘষো বোকারাম ভাইয়াজান!


কান খুলে ভালো করে শুনে রাখো পই পই
ফেয়ার এ্যান্ড হ্যান্ডসাম কালকেই পাঠাবোই।
পরীরাণীর ভাই হবে কালো কুঁচ কল কল!
ওহ নো! নো ওয়ে! কাভি নেহি নট এ্যাট অল!

৩৫৫| ১৮ ই নভেম্বর, ২০১৫ সকাল ৮:৪৫

কি করি আজ ভেবে না পাই বলেছেন: কামরুন নাহার বীথি বলেছেন: আপু আমার এই পোষ্ট থেকে একটু ঘুরে আসুন!!!
শেষের মন্তব্যগুলো পড়ে দেখুন, কি লিখছেন আপনার পি এস মহাশয়!!!!!!! :) :) :) :)

ওওও...তবে এই কথা
ঘুনে পোকা এইখানে;
এই দিন দিন নয়
মোরও দিন আসবানে.............

১৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:৫৩

শায়মা বলেছেন: বিথীমনি সোনার খনি
সত্যই বলেছে
তুমি করো কুটনামি?
ম্যাও ম্যাও করেছে।
কি করেছে বলো দেখি
লুকানো বেড়ালটা
থলি থেকে বের হয়ে
দিলো লাফ শেয়াল টা!!!!!!!! :P

৩৫৬| ১৮ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:৪৮

ইমরাজ কবির মুন বলেছেন:
বশর সিদ্দীক তো ওল্ড জেনারেশান, বুড়া! /:)

১৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:৫৬

শায়মা বলেছেন: তো কি হইসে ভাইয়ু?

বশরভাইয়া ইজ ওল্ড জিনিয়াস। :)

কিন্তু পাঁজীভাইয়াটার আমার এই পোস্ট দেখার সময়ই হয়নি!!! এত উনি বিজিম্যান!!!!!! :((

এত ভালোবেসে ওল্ড জিনিয়াসভাইয়াকে স্মরণ করিলাম উহা তিনার চোখেই পড়িলোনা!!!!!!

খুব খুব রাগ কস্সি!!!!!!!!:(




তুমি কই লুকিয়েছো!!!!!!!! দেখাই যায়না ভাইয়ামনি। :(

৩৫৭| ১৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১:১২

খায়রুল আহসান বলেছেন: এ কথা ধ্রুবসত্য আমার মত অং বং লেখা দিয়ে এত ভালোবাসা পেতে আমি এই ব্লগে আর কাউকেই দেখিনি। -- (১৬৫) কথাটা অতি বিনয় বলেই মনে হলো। এখানে আমার অল্পদিনের বিচরণে বেশ বুঝতে পেরেছি, আপনি এ আসরের একজন অন্যতম জনপ্রিয় লেখক।

১৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:৫৯

শায়মা বলেছেন: হা হা ভাইয়া!!!!!!!!!

কি যে বলো ভাইয়া!!!! যারা আমাকে দেখতে পারেনা ( মানে ঢং টা আর কি) তারা আমাকে সামনে পেলে লাঠি, ঝাঁটা জুতা সব নিয়ে দৌড়াবে। :P

তবে এই কথা সত্যি-

আমার মত অং বং লেখা দিয়ে এত ভালোবাসা পেতে আমি এই ব্লগে আর কাউকেই দেখিনি। এটা বিনয় না একদম মনের কথা!!!!

ভাইয়া অনেক ভালো থেকো ভাইয়ামনি!!! তুমিও আমাকে যেন আবার ঢঙ্গী বলো না। :P

৩৫৮| ১৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:১৭

গেম চেঞ্জার বলেছেন: হ্যালো.......।

১৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:২৮

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!!!!! সকাল থেকে ছড়াযুদ্ধে লিপ্ত আছি ভাইয়ামনি!!!!!:)

৩৫৯| ১৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৩০

গেম চেঞ্জার বলেছেন: তাহলে তো ভালই। আমার গবেষনামূলক পোস্টে বীথি আপু তোমাকে কিছু বলছে দেখছো??

(আমিও ছড়াযুদ্ধে নামতেছি) ;) ;)

১৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৩৭

শায়মা বলেছেন: কই কই কোন পোস্ট!!!!!!!! শিগ্রী লিঙ্ক দাও।

৩৬০| ১৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৪৭

গেম চেঞ্জার বলেছেন: আমার গবেষনামূলক পোস্ট......। ব্যাফুক গবেষনা। ;) ;)

১৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৫১

শায়মা বলেছেন: ওহ ওকে ওকে বুঝেছি!!!!!!!!!

যেখানে সবাই আমার সাসভাইয়াকে নাকানি চুবানি দিসো না!!!!!!! X((

৩৬১| ১৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:০৭

খায়রুল আহসান বলেছেন: ৪৬৬০ বার পঠিত এবং প্রায় ৭০০ মন্তব্য, অযথা নয়!
এমন চমৎকার একটা লেখা নবীনদের ব্যাপক প্রণোদনা যোগাবে নিঃসন্দেহে। অন্যান্য পাঠকদেরও।

২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১০:৩৭

শায়মা বলেছেন: :P'


ভাইয়া এই লেখার পরে আর লেখা আসেনি তাই এত কথা এই পোস্টে। জানোই তো আমি বকবক মানুষ।

যাইহোক এখানে যাদের কথা লিখেছি তারা নিউ জিনিয়াস। ব্লগের একটা খরার পর হঠাৎ চোখে পড়া জিনিয়াস ভাইয়া আপুনিরা!!!!

তুমিও এক জিনিয়াস সেও বেশ বুঝাই যাচ্ছে। অনেক ভালো থেকো ভাইয়ামনি!:)

৩৬২| ২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১০:৩৮

গেম চেঞ্জার বলেছেন: হ্যালো.....। আপুনী! কেমন আছো........

২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১০:৫০

শায়মা বলেছেন: ভাইয়ামনি! সোনার খনি আমি ভালোই আছি তবে কাল থেকে তো আবার শুরু হবে!!!!!!!!!!:( :( :(

আল্লাহ কবে যে শেষ হবে!!!!!!!!!

বাঁচাও আমারে!!!!!!!!!! :((

৩৬৩| ২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১০:৫২

গেম চেঞ্জার বলেছেন: তাই বুঝি!! ভালই তো /:)

( :( একটা খারাপ খবর আছে)

২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১০:৫৪

শায়মা বলেছেন: কি?

কি হয়েছে?

৩৬৪| ২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১০:৫৬

গেম চেঞ্জার বলেছেন: আমি বলতে চাচ্ছি না। আমার গবেষনামূলক পোস্টের নিচের দিকে বীথি আপুর শেষ কমেন্টটা পড়ো। :(

২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:০০

শায়মা বলেছেন: বিথী আপুর দেবরের খবরটা? :(
উনার আত্মার শান্তি কামনা করছি।:( আল্লাহ উনাকে জান্নাত দান করুন।

৩৬৫| ২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:০১

গেম চেঞ্জার বলেছেন: হ্যাঁ! এটাই। এনিওয়ে সাসভাই কই?

২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:০৩

শায়মা বলেছেন: ঘুমাচ্ছে মনে হয়। ছুটি না?

৩৬৬| ২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:০৪

গেম চেঞ্জার বলেছেন: ও! আচ্ছা......। আজ তো শুক্রবার......। খেয়াল নাই...।

২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:১২

শায়মা বলেছেন: বাপরে!!!!!!!!!!! এমনই আমার কাজ পাগল ভাইয়া!!!!!!! সানডে মানডে সব ক্লোজ হয়ে গেছে!!!!!!!! B:-)



:P

৩৬৭| ২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:১৪

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ ঠিক তা না। ইনডোরে থাকতে থাকতে দিন কিভাবে যায়, কিছুই বলতে পারিনা। আর বারের ব্যাপারটাও তো মনে রাখার কোনই দরকার থাকে?

২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:১৫

শায়মা বলেছেন: ইনডোর কেনো!!!!!!!!!!!!! সারাদিন ইনডোরে কি??????? নিজেকেই নিজে জেইল দিসো নাকি???????

৩৬৮| ২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:১৭

গেম চেঞ্জার বলেছেন: নাআআআআআআআ..........জেইল হবে কেন????????????????? :( :( :(

২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:১৮

শায়মা বলেছেন: হা হা হা তাইলে কি ভয়ে নিজেই টেবিলের নীচে লুকাইছো নাকি??? কখন বনফুল রামদা নিয়ে আসে!!!!!!! :P

৩৬৯| ২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:২১

গেম চেঞ্জার বলেছেন: বনফুল? হু ইজ হি অর সি! :-&

২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:৩৬

শায়মা বলেছেন: এই যে এইটা ভাইয়ু! :P

আমি বনফুল গো

৩৭০| ২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:৪২

গেম চেঞ্জার বলেছেন: না..। না....। :``>>

বনফুল এখনো আসে নাই।

২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:৪৩

শায়মা বলেছেন: তাইলে টবের ফুলের ভয়েই !!!!!!!!!!! B:-)

৩৭১| ২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:৪৯

গেম চেঞ্জার বলেছেন: নো নো....... একদমই না।

আপুনী, কয়েকটা কোয়েশ্চন করি?

২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:৫০

শায়মা বলেছেন: করো করো করো!!!!!!!

৩৭২| ২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:৫২

গেম চেঞ্জার বলেছেন: একটা জিরাফকে কিভাবে তুমি একটি ফ্রিজে পুরবে?

২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:৫৬

শায়মা বলেছেন: এইটা একটা প্রশ্ন হইলো????????



প্রথমে জিরাফকে কোরবাণী দেবো তারপর চাক চাক চাক চাক চাক!!!!!!:)

৩৭৩| ২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:৫৯

গেম চেঞ্জার বলেছেন: হয়নি.......। =p~ :-P

২০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:০৩

শায়মা বলেছেন: হয়নি মানে!!!!!!!!!!! একশোবার হয়েছে! X((

৩৭৪| ২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:৫৯

গেম চেঞ্জার বলেছেন: আচ্ছা একটি হাতিকে কিভাবে পুরবে বলো।

২০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:০৩

শায়মা বলেছেন: আগে ফ্রিজটাকে পরিষ্কার করবো। মানে এই মটুকে ঢুকাতে গেলে তো আর কিছুই থাকা চলবেনা তারপর ফাঁকা ফ্রিজের প্রতিটা সেল্ফে আবারও চাক চাক চাক চাক!:)

দূর তুমি এত বোকা জানতাম না।:(

৩৭৫| ২০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:০৫

গেম চেঞ্জার বলেছেন: এবার হইসে। তাও ৫০%।

আচ্ছা নুহ আঃ এর ঘটনা জানো?

২০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:০৭

শায়মা বলেছেন: নুহে আঃ এর নৌকায় মহা প্লাবনে সবাই চড়েছিলো এতটুকুই জানি!

৩৭৬| ২০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:০৬

গেম চেঞ্জার বলেছেন: ১. আসল ঘটনা হলো ফ্রিজটি খোল আর জিরাফকে ঢুকাও।
২. জিরাফটি বের করো আর হাতিটি ঢুকাও।
ব্যস।

২০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:১৩

শায়মা বলেছেন: হ্যাঁ বললেই হোলো না!!!!!!!!!!!!! আগে বললে না কেনো যে হাতী, জিরাফ কাঁটা যাবেনা???????? X((

আর আস্ত জ্যান্ত হাতী আর জিরাফকে ফ্রিজে ঢুকাবে পাগলেরা। X(( X(( নইলে আস্ত গরুই তো না কেটে কেটে মানুষ ফ্রিজে এনে রাখতো। । জবাই টবাই এর ঝামেলাও নেই। একবারে ধরে ফ্রিজে আটকায় দিলেই ঠান্ডায় জমে মরতো আর তুমি কেটে কেটে তার মাংস খেতে!!!!!!!!:) :) :)


ধ্যাৎ ইনডোরে থেকে থেকে তুমি একটা বক্কুভাইয়া হয়ে যাচ্ছো দিনদিন~:( :( :(


ভাইয়া আমার কিচ্ছু ভালো না লাগা রোগে ধরেছে!!!!!! :( :( :(

মোর আঁখিপাতায় নাই দেখিলে, আমার আমার আঁখিজল, মোর কন্ঠের সুর অশ্রুভারে করে টলোমল

গেলাম ভাইয়ামনি!

অনেক অনেক ভালো থেকো!!!!!!!!!! :)

৩৭৭| ২০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:০৮

গেম চেঞ্জার বলেছেন: দূর তুমি এত বোকা জানতাম না।:(


#:-S =p~ =p~

২০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৩৪

শায়মা বলেছেন: :)

আসলেই জানতাম না!!!!!!!!

এখন জেনেছি।:)

৩৭৮| ২০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:১২

গেম চেঞ্জার বলেছেন: এটুকু জানলেই চলবে।

নুহ আঃ কে আরেকটি নৌকা বানাতে হলো। তিনি বললেন যে, প্রত্যেকটি প্রজাতির জোড়া সংগ্রহ করে নৌকায় তোল। তবে একটি প্রাণি ছাড়া।

বলতে হবে কোন প্রাণিটা বাদ দিলেন।

২০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:১৫

শায়মা বলেছেন: নিশ্চয় বান্দর! আর তোমার জোড়া এতদিনে খুঁজে পেয়েছো বনে!!!!!!!! :P

৩৭৯| ২০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:১৬

গেম চেঞ্জার বলেছেন: না.......। এবারও ভুল।

সঠিক উত্তর হাতি।

https://www.youtube.com/watch?v=msjN1uiUWyY

২০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৩৪

শায়মা বলেছেন: ইউটিউব বললেই হবে!!!!!!!!!!!!!


হবে না!!!!!!!!!!!!!!!!!!!!!!!!! :((

৩৮০| ২০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:১৮

গেম চেঞ্জার বলেছেন: আর আমি ইনডোরে কি বাঁদরামো করবো....। (?) (?)


ঠিক আছে....। পরে কথা হবে। হাঃ হাঃ :)

২০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৩৬

শায়মা বলেছেন: কি করবা তুমিই জানো!!!!!!!!!!!!!!!!:)

আমি অবশ্য একটু একটু জানি !!!!!!!!!!! :) :) :)

যাইহোক গেলাম ভাইয়ামনি!!!!!!!!!!!

অনেক ভালো থেকো!!!!!!!!!!!

সাসভাইয়ার দিকে নজর রেখো মানে খেয়াল!!!!!!!!!!!!

আমার রাগীভাইয়া আমার কখন কার মাথা ফাটায় দেয় সামলে রেখো!!!!!!!!!!!

বাই!!!!!!!!!!!!:(

৩৮১| ২০ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:১০

সেলিম আনোয়ার বলেছেন: লাভ ইউ শায়মা !!!!!
নতুন পোস্ট কবে দিবে ।

তোমার পোস্টের অপেক্ষায় আছি ঢঙ্গী । :P

পোস্ট চাই ।পোস্ট চাই। পোস্ট চাই । :)

শীতের পিঠা .........................কিংবা যেটা মনে চায় !!

২১ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:৪১

শায়মা বলেছেন: তোমার লাভের আমার কোনো দরকার নেই সেলিমভাইজান। তোমার নিজেরও লাভ একটু কম আসাই ভালো। কারণ এই লাভ নিয়ে তোমার ইডিওটের মত কাজ কর্ম দেখে দর্পনের ভাষায় ঐ পিডা ছাড়া আর কিছুই নেই। মানে পিঠা বা শীতের পিঠা না পিঠের উপর পিডা। যেন তারপর থেকে সিদা হয়ে যাও।

৩৮২| ২০ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৩৩

দর্পণ বলেছেন: সেলিমভাই আপনার কমেন্ট দেইখা হাসতেই আছি।

আপনার কমেন্ট দেইখা মনে হয় শায়মা আপনারে পিডানীই দেবে।

মানে তার মন চাইবো আর কি। =p~

২১ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:৪১

শায়মা বলেছেন: তোমার খুব হাসি আসছে না!

৩৮৩| ২০ শে নভেম্বর, ২০১৫ রাত ১১:৫১

সাহসী সন্তান বলেছেন: পুরানো পোস্টে মন্তব্য করতে আর ভাল্লাগে না.....!! নতুন পোস্ট না থাকায় আমার কিন্তু মেজাজ ভীষণ হট আছে? আপুনি আপনি কই? আমার ঘুম ভাঙছে জলদি কইরা এক কাপ চা পাঠাইয়া দেন.........???

২১ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:৪৩

শায়মা বলেছেন: আমারও মেজাজ হট হয়ে গেলো ভাইয়া।:( তোমার কথা শুনে বা নতুন পোস্ট লেখার ভয়ে না কিছু মন্তব্য পড়ে।:(

হট মাথায় আরও হট চা বানানো কি ঠিক হবে? :(

৩৮৪| ২১ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:৩০

সাহসী সন্তান বলেছেন: থাক, তাইলে আর দরকার নাই! হট মেজাজে চা বানাইলে সেইটা চা না হইয়া অন্য কিছু হইতে পারে। তয় মন্তব্য পইড়া বহুত মজা পাইছি......!! আপনার মুখটা চোখের সামনে ভাসছে।

ঈশ, এহন আপনার অবস্থাটা দেইখা আর হাসি চাইপা রাখতারিনা........!!

২১ শে নভেম্বর, ২০১৫ দুপুর ২:৪২

শায়মা বলেছেন: ওহ খুব খুশী লাগছে তোমাদের না!!!!!!!!! X((


এই চা তোমার জন্য!!!!!!!!!



এইটা গেমুভাইয়ার জন্য!!!!!!!!!!




এইটা রসিভাইয়া খাবে!!!!!!!:)

৩৮৫| ২১ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:৫২

আমি সাজিদ বলেছেন: প্যা প্যা প্যা প্যা
ভ্যা ভ্যা ভ্যু ভ্যু !

জিনিয়াসদের লিস্টে আমার নাম নাই কেন ??????????????? এইটা কিছু হইল আপা ?

২১ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:৫৫

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া!!!!!!!!!!! ইউ আর আওয়ার পিচ্চু ডক্টর জিনিয়াস। সেই লিস্টটা যখন বানাবো তখন অবশ্যই তোমার নাম থাকিবেক। তবে.......... এটা শুধু নিউ জিনিয়াসদের জন্য ছিলো , তুমি কি নিউ!!!!!!!!!!!!!!

৩৮৬| ২২ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:৪৭

কি করি আজ ভেবে না পাই বলেছেন: মন মোটে ভালোনা
ক্যান তা কমুনা;
ও আপুনি তুমি কৈ?
হেথা খুঁজি পৈ পৈ।

কথা বলো এক দুই
স্নেহে হাত বুলিয়ে;
বুকে বড় চাপ লাগা
দাও কিছু ভুলিয়ে।

জানি শুনে বলবে
বন করো পেখনামি;
আসলেই মুখ কালো
তাই স্টপ বাঁদরামি। /:)

২২ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০৩

শায়মা বলেছেন: মন কেনো ভালো না হায় হায় হলো কি ?
কালরাতে মনটাকে ফ্রিজে তুলে রাখোনি?
তাই বুঝি ভালো নেই গেছে সেটা পঁচকে।
জড়োসড়ো আলুথালু গবগবা ভচকে।


কথা দিয়ে হবেটা কি শুধু শুধু কথাতে
ভেজে কি চিড়ে বা মুড়ি যথা যথ যথাতে?
তার থেকে কালো মুখ ঢেকে রাখো চাদরে
ফেয়ার এ্যান্ড লাভলি মাখে নাকি বাদরে!!!:(


বাঁদর সেটা মাখলে কি তার মুখ ফরসা হবে বলো ভাইয়ু!:( আমার কিন্তু দোষ নেই। জানোই আমি তোমার ভালো চাই। :( তাই ভালো সাজেশন দিলাম:)

৩৮৭| ২২ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৫৫

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ভুল সব আমারি
মন কথা কই ক্যান;
তাই নিয়া একচোট
কানে কতো প্যানপ্যান। X((

আগেভাগে জানতাম
ফলাফল এই টাই;
তারপরো কই সবি
আমি এক গ্রেট ভোদাই।

যাই হইছে যাওগ্গা
তুমি আছো কোনহানে;
কতো দেখ সিরিয়াল
স্রেফ খোদা ভালো জানে???

২৩ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:৪৯

শায়মা বলেছেন: আমি দেখবো সিরিয়াল?
সেতো অবিশ্বাস্য!
(মাঝেমাঝে)
যা কিছু চোখে পড়ে
আসে তাতে হাস্য।

বউ আর শ্বাশুড়ির
কাজ নাই কাজ নাই
কি করে চুলোচুলি
ভেবে তারা না পায়।

ঠিক যেন তোমা মত
দিল খানা ছটফট
ভাঙ্গে হাড়ি সারাদিন
এর ওর মাথায় ফটফট।


( তুমি কোনটা ভাইয়ু??? বউটা নাকি শ্বাশুড়িটা?)

৩৮৮| ২২ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:২১

কি করি আজ ভেবে না পাই বলেছেন: এই দিনু লিন্ক/আই করো ব্লিন্ক
প্রামানিকের ফুল নিয়ে ভুল তত্ত্ব

২৩ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:৫৩

শায়মা বলেছেন: প্রামানিকভাইয়া তোমার কি শত্রু নাকি বড়?
দিনরাত তারই ঘাড়ে কেনো তুমি পড়ো?
নাকি তোমার কোনো এক্সো জি এফ সোনামনি
ভেগেছিলো তার সাথে তাই চোখে আসায় পানি।

সেই দুখেতে আজও আছো তাহার ঘাড়ে লেগে
ভোলো ভাইয়া যেই দুঃখ তারা দিলো তোমার দিলে দেগে।:(


আহারে ভাইয়ামনিটা!:(

৩৮৯| ২৩ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:২১

হাসান মাহবুব বলেছেন: নতুন পোস্ট কই? দেড়শতম পোস্টের জন্যে খুব আঁটঘাঁট বেঁধে নামছেন বুঝি? :-/

২৩ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:২৪

শায়মা বলেছেন: একদম ১০০% ঠিকঠিক বলেছো হামাবেবি ভাইয়ু!!!!!!!!!!


শুধু দেড়শোতম নহে এই বছরের শেষ পোস্ট হয় যদি সেটা তো সেই পোস্ট নিয়ে বুঝি একটু স্পেশাল চিন্তা করতে হবেনা!!!!!!!!!:(


কিন্তু দুঃখের বিষয় হঠাৎ নানা অনুষ্ঠান আর ঝামেলা কাঁধে এসে চেপেছে। এমন ঝামেলা আগেও ছিলো কিন্তু এই ঝামেলা আমার জান জ্বালায় খেলো!!!!!!!!!!!! ২৫ তারিখের পর একটু শ্বাস ফেলা যাবে আর তখনই আঁট ঘাট সাট বেঁধে ঝাঁপ দেবো।:)

৩৯০| ২৩ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:১১

গেম চেঞ্জার বলেছেন: গেমুভাইয়াকে দেয়া চা'টা ডেঞ্জারস পছন্দ হইসে। :-B :-B

https://www.youtube.com/watch?v=MgYedjRUTMY

এই গানাটা দেখ আপু! :) :)

২৩ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:২৩

শায়মা বলেছেন: ওকে ওকে দেখছি।:)

চা মজা হলে আরও আরও এংরি টি দেওয়া হবে।:)

৩৯১| ২৩ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:১২

গেম চেঞ্জার বলেছেন: এখন দৌড়ের উপ্রে আছি। সো কয়েকদিন পাইবা না নিয়মিত।

২৩ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:২৪

শায়মা বলেছেন: হায় হায় কি বলো???

আমার দৌড়াদৌড়ি কমছে আর তোমার শুরু??????????? B:-)

৩৯২| ২৪ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:৫০

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লিন্ক দিনু তাও তুমি
পোষ্টটাও পড়োনি;
কমেন্ট তো দুরে থাক
লাইকটাও করো নি।

তুমি বড় দাম্ভিক
নাক বড় উঁচা;
হলদেটে দাঁতগুলি
পঁচা পঁচা পঁচা। X(( X(

২৪ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:০৭

শায়মা বলেছেন: এই কথা তুমি ভাইয়া বলতে পারলা!!!:(
খাইয়ে দেবো এক গ্লাস জ্যুস অব করল্লা! X((

দম্ভ নাক উঁচা তোমার সাথে করবো!!!!!!!
এই কথা বলো যদি ধরে ধরে মারবো!

আমি আছি জ্বালাতনে কাজে জান যাই যাই
তাই তোমার কাছ থেকে এই বদনাম পাই!!!!!!!!!!:(:(:(

৩৯৩| ২৪ শে নভেম্বর, ২০১৫ সকাল ৮:২৯

নাজমুল হাসান মজুমদার বলেছেন: আরে চেনা চেনা লাগে অনেকরে :)

আমি ব্লগে একাউন্ট করি তখন ব্লগে পুরাতন কাউকে তেমন পাই নাই ।

:( :(

২৪ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:০৮

শায়মা বলেছেন: ভাইয়া কাদেরকে চেনা চেনা লাগে???

কাদেরকে পাওনা???


তোমাকে তো খুব ভালো ভাবেই চিনি!:)

৩৯৪| ২৪ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:২৪

-দীপু বলেছেন: এতো কমেন্ট !
জিনিয়াসদের জন্য অনেক অনেক শুভেচ্ছা :)

২৪ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:২৯

শায়মা বলেছেন: আমার জিনিয়াস ভাইয়া আর আপুনিদের পোস্ট তো তাই এত কমেন্ট ভাইয়া।:)

তোমার জন্যও অনেক অনেক ভালোবাসা।

৩৯৫| ২৪ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৬

গেম চেঞ্জার বলেছেন: হ্যালো......

কি খবর আপি?

২৪ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৩

শায়মা বলেছেন: ভালোই খবর!!!!!!!! কিন্তু জানোই!!!!!!!!!!ঝামেলায় আছি!!!!!!!!!!!:(

৩৯৬| ২৪ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৭

গেম চেঞ্জার বলেছেন: ওঃ ওকে..... ঝামেলা চুকিয়েই আসেন। :-0

২৪ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৩

শায়মা বলেছেন: ঝামেলা তো কাল সন্ধ্যায়!!!!!!!!!:(

৩৯৭| ২৫ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:৫৭

উধাও ভাবুক বলেছেন: নতুন নিকের লেখা ভাল হচ্ছে। :D =p~ :-/ :-*

২৭ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:৩৫

শায়মা বলেছেন: কোন নিক ? কোন নিক?? কোন নিক???:):):)

কবিতারটা? নাকি গল্পেরটা?? নাকি প্রবন্ধেরটা??? নাকি রম্যেরটা???? নাকি গিয়ান গর্ভ আলোচনারটা কোনটারটা বলতো!!!!!!! :):):)



:P

৩৯৮| ২৬ শে নভেম্বর, ২০১৫ দুপুর ২:৩২

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: আপুমণি অনেকদিন কোন নতুন পোষ্ট পাইনি আপনার কাছে থেকে । নতুন লেখা চাই ই

২৭ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:৩৯

শায়মা বলেছেন: আপুনি ইদানিং সব জিনিয়াসদের লেখা দেখে থমকে গেছি একটু! বাব্বাহ যা সব এক এক জন!!!!!!!!! শেষে কিছু লিখে জারিজুরি ফাঁস হয়ে যাবে তাই একটু দম নিচ্ছি। :P


আসলে অনেকগুলো চিলড্রেন প্রোগ্রাম আর নিজের প্রোগ্রাম নিয়ে অনেক বেশি বিজি ছিলাম। এখন মোটামুটি ফ্রি। ১৬ই ডিসেম্বরের শুধু একটা অনুষ্ঠান ছাড়া। তারপর উইন্টার ভ্যাকাশন আসুক না তখন সারাদিন রাত লিখবো!!!!!!!


অনেক অনেক থ্যাংকস আর ভালোবাসা আপুনিমনি!:)

৩৯৯| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ১:৫৫

গেম চেঞ্জার বলেছেন: এই বুঝি ফ্রি হওয়া........ X((

২৭ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:৪১

শায়মা বলেছেন: :((


আর বলোনা ভাইয়ু!!!!!!!!!!!!

২৫ তারিখের অনুষ্ঠানের পর এমনই টায়ার্ড হলাম যে দুদিন শুধু ঘুমালাম। আজ অবশ্য পূর্ণদ্যমে জেগে উঠেছি!!!!!!!:):):)

৪০০| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ৩:৫০

বাংলার ফেসবুক বলেছেন: আমি তো অবাক, পেট থেকেই পড়েই এরা ফেসবুক জেনে যাচ্ছে, আসলে পেট থেকে পড়েই না পেটে থাকতেই মায়েদের কল্যানে ফেসবুক চিনে যাচ্ছে বর্তমান নিউ জেনারশন বেবিরাও।

২৭ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:৪৩

শায়মা বলেছেন: হায় হায় এই কথা ফেসবুক শুনলেতো রাগ করবে তানা স্বয়ং বাংলার ফেসবুকই উঠে আসলো !!!!!!!!! ভুই পাইছি ভাইয়া!!!!!!!:( আমি তোমার মত সাহসী না।:(:(:(

৪০১| ২৭ শে নভেম্বর, ২০১৫ সকাল ১০:০৯

কি করি আজ ভেবে না পাই বলেছেন: আর বলোনা ভাইয়ু!!!!!!!!!!!!

২৫ তারিখের অনুষ্ঠানের পর এমনই টায়ার্ড হলাম যে দুদিন শুধু ঘুমালাম। আজ অবশ্য পূর্ণদ্যমে জেগে উঠেছি!!!!!!!:):):)


ঘুমাও তুমি কুম্ভকর্ণি
কানে বালিশ গুজে;
বিয়ের কথা চলছে গেমের
যাচ্ছি কনের খোঁজে।

ঘুমাও তুমি কুম্ভকর্ণি
কানে বালিশ গুজে;
গেমের বিয়ে ঠিকঠাক
যাচ্ছি সবে ভোজে।

ঘুমাও তুমি কুম্ভকর্ণি
কানে বালিশ গুজে;
গেমের হলো জমজ বেবি
মরছে বাছা লাজে।

ঘুমাও তুমি কুম্ভকর্ণি
কানে বালিশ গুজে;
গেমের আজ ২য় বিয়ে
ব্যস্ত বাছা সাজে।

ঘুমাও তুমি কুম্ভকর্ণি
কানে বালিশ গুজে;
সর্বনাশের ষোলকলা
কন্যা দেখতে বাজে।

ঘুমাও তুমি কুম্ভকর্ণি
কানে বালিশ গুজে;
গেমও কাঁদে মনের দুঃখে
নাকে বালিশ গুজে।

২৭ শে নভেম্বর, ২০১৫ সকাল ১০:১২

শায়মা বলেছেন: গেমভাইয়ার বিয়ে আর

আমায় দাওয়াৎ দিলে না!!!!!!

দাঁড়াও এবার দেখাই মজা
একটা কিলও মাটিতে পড়বে না!!!!!!!!!!!!! X((

৪০২| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:০৮

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আর পোস্ট দেবেনা বলে পণ করেছো নাকি ? :P

কি করি আজ ভেবে না পাই এর পোস্টে একটু ডাকছিলাম :-P

২৮ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৩

শায়মা বলেছেন: না!!!!!!!!!!!!!!!!!!!!!!

পণ করিনি ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!!!!!


ভেবেছিলাম ২৫ এর পর একদম কিছুদিনের জন্য ফ্রি হবো তা আর হলো না! :((

ভাইয়ার পোস্টে গেছিলাম তো !!!!!!!!!!

তুমি গুণীভাইয়ার গুন গানে মুখর সে কাব্য। তবে আমার চা নিজেদের নামে চালাইছো তোমরা!!!!!! পুরা আমার হাত শুদ্ধ!!!!!!!!!!

তোমাদের নামে কপিচারাইট মামলা দেওয়া হবে!!!!!!!!!!!!!!

৪০৩| ২৮ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:৩২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: দুর্মুখঃ(ফিস ফিস.......আপুও হতে পারে)
মেরে আঙেনেমে তোমহারা ক্যায়া কাম হ্যায়?

ম্যায়নেঃ মেরে কাম তো সিরফ ইধারিচ হ্যায়।ইয়েহি মেরে দুনিয়া হ্যায়।সামঝি মেরে আকল কি দুশমন বেহেনা?

২৮ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৪

শায়মা বলেছেন: এই সব কি বলছো!!!!!!!! আক্কেল বেক্কল বুঝি না তো ভাইয়া!!!!!!!!!!!!:(


মাথায় কি ভুত চাঁপলো নাকি????????


কোন দেশী ভুত!!!!!!!!!!!!!!!!

৪০৪| ২৮ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৫:০৭

সায়েম মুন বলেছেন: আবাসোস রয়ে গেল, কখনো জিনিয়াসের খাতায় নাম লেখাতে পারলাম না। :(

তোমার লিস্টি দেখে আপ্লুত। জিনিয়াসদের জয় হোক।
ভাল আছো বি.আ.?

২৮ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৬

শায়মা বলেছেন: বেবিভাইয়া!!!!!!!!!!!!!!!


তুমি তো আমাদেরকে ভুলেই গেছো!!!!!!!!!!!!:(

কিন্তু আফসোস কেনো!!!!!!!!!!!!তুমি আমাদের পুরান জিনিয়াস!!!!!!!! এরা তো কেবল জন্মালো। মনাে নিউ নিউ জিনিয়াস!!!!!!!!!!:)

আমি ভালো আছি!!!!!!!!:)

৪০৫| ২৮ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৪

গেম চেঞ্জার বলেছেন: কি করি ভাইয়ের ষঢ়যন্তর মন্তরে কাম হইতো নো........... :P :P


২৮ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৭

শায়মা বলেছেন: ভাইয়া তোমার নাকি বিয়ে?
মাথায় টোপর দিয়ে
কন্যা নাকি হুলোর বোন
বনে করেন বাস।
রুপ দেখে তার মরি মরি
মেটেনা আর আঁশ!

৪০৬| ২৮ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০১

গেম চেঞ্জার বলেছেন: সব ষড়যন্তরররররররররররর........................

নয়া পোস্টের খবর নাই কেন? :-<

২৮ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০৬

শায়মা বলেছেন: সময় নাই ভাইয়া।:(
আর তাছাড়া বাসায় এত মানুষ। দুনিয়ার সবাই ছুটি কাটাইতে আমাদের বাসায় আসছে!:(:(:(

৪০৭| ২৮ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২০

গেম চেঞ্জার বলেছেন: আর তাছাড়া বাসায় এত মানুষ। দুনিয়ার সবাই ছুটি কাটাইতে আমাদের বাসায় আসছে!



মিছা কথা!! আর সবার কথা বাদ। আমিই তো আসি নাই। তবে দুনিয়ার সবাই(!!) ক্যামনে কি??? B-))

২৮ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪০

শায়মা বলেছেন: তুমিও চলে আসো!!!!!!


তুমি আর বাকী থাকবা কেনো ভাইয়া??? :(

যারা আসছে তাদের দুইটা মহা বিচ্ছু পিচ্চু আছে। শুধু গেম খেলতে চায় কম্পুতে। একজন ল্যাপটপ আরেকজন কম্পু তবে আমি কই যাই!!!!!!!!! :((

৪০৮| ২৮ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৫

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ তাহলে তো ওদের সাথে জমবে ভালো.................... ;)

২৮ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৯

শায়মা বলেছেন: হ্যাঁ যদি জানে আর কি তুমি তাদের গেমুভাইয়া!!!!!!!!!!! :P


তোমার মনটা কি ইদানিং একটু খারাপ যাচ্ছে নাকি ভাইয়া ? কেমন কেমন লাগছে!!!!!

৪০৯| ২৮ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৪

জেন রসি বলেছেন: খবর ভালো?

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:০০

শায়মা বলেছেন: জিনিভাইয়া!!!!!!!!!!!!!!!!!!!!


আমি হাসতে হাসতে মরেই যাবো!!!!!!!!!!!!!!!!!!!!! :P

৪১০| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:০৩

জেন রসি বলেছেন: লেখক বলেছেন: জিনিভাইয়া!!!!!!!!!!!!!!!!!!!!


আমি হাসতে হাসতে মরেই যাবো!!!!!!!!!!!!!!!!!!!!! :P

বলেন কি? এত আনন্দে আছেন?

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:০৯

শায়মা বলেছেন: আমি তো আনন্দেই থাকি ভাইয়ু!!!!!!!!!!!!!

আমারে যে কাঁদাবে তার ভাগ্যে আছে কাঁদন!!!!!!!! হায় হায় গানের লাইনটা তো ভুলে গেলাম!!!!!!!!!:(

৪১১| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:০৫

সাহসী সন্তান বলেছেন: কই দেখি সবাই একটু সাইডে জানতো? এইখানে কি হইতাছে এসব......?? এত ফুসুর-ফাসুর কিইয়েরলাই? এসব বোলগে চইলতো না.....!! :P

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:১০

শায়মা বলেছেন: ভাইয়া জিনিভাইয়ার কি যেন হইসে। :(

৪১২| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:১৫

সাহসী সন্তান বলেছেন: আপুনি গুপন সংবাদের ভিত্তিতে জানবার পারছি, জিনি ভাউয়ের এলিয়েন তত্ত্ব নাকি সম্প্রতি কাজ করছে না! ঐহানে এহন গেম ভাইয়ের সাইবার সট লাগবো.......!! আর এজন্যই জিনি ভাউ ভাব ধরছে! ঐ কিছুটা আপনার মত......!!

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:২১

শায়মা বলেছেন: হা হা না না তুমি জানোনা জিনিভাইয়ার নীরা কথা রাখেনি। :P

nira kotha rakheni


দেখো না সেই দুঃখে সে বনবাসী। আহারে আমার জিনিয়াস ভাইয়াটা।:(



:P

৪১৩| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:২৫

সাহসী সন্তান বলেছেন: আপুনি, কেউ কথা রাখে না! তাইতো বলি........!! হেই আবার হঠাৎ কইরা ভাব জগতের বাসিন্দা হইলো ক্যা....? তাইলে ঘটনা এইটা......!!



খাইছে আমার খাইছে রে,
জিনি ভাউরে খাইছে রে.......
সান্ডে মান্ডে কলজ কইরা ছে......!!

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১:৫৭

শায়মা বলেছেন: :P

৪১৪| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৩৯

সাহসী সন্তান বলেছেন: আইলাম আর গেলাম, পাইলাম আর খাইলাম ভবের। দেখলাম শুনলাম কিছুই বুঝলাম না........!!


জিনি ভাউ মনে হয় ভাব ধইরা বইসা আছে? হেতে কিছু কয়না ক্যারে? তার মানে হইলো গিয়া খবর সইত্য......!!??

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৪৫

শায়মা বলেছেন: আরে তুমি কি ভেবেছো খবর মিথ্যা!!!!!!!!!!!!


মনে হয় খবরদাতাকে খুন করতে চাকু নিয়ে দৌড়াচ্ছে!!!!!!!!!! হাহাহাহাহাহাহা

৪১৫| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৪৭

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: এই সব কি বলছো!!!!!!!! আক্কেল বেক্কল বুঝি না তো ভাইয়া!!!!!!!!!!!!:(
মাথায় কি ভুত চাঁপলো নাকি????????
কোন দেশী ভুত!!!!!!!!!!!!!!!!


ভুত নয় বোকা নারী
টুকিটাকি গ্রীক;
স্পেনিশ,ফ্রেঞ্চও ছিলো
ভেবোনাকো ফ্রিক।

টার্কিও পারি বেশ
চোখ মুদে ইতালী;
মিশেল ওবামা সনে
আছে খুব মিতালী।

পুতিনের নাতনীটা
ইয়া বড় ফ্যান মোর;
রাশিয়াতে গেলে ব্যাস
পিছে খালি ঘুরঘুর।

ব্রিটেনের প্রিন্সেস
মোর প্রেমে ফিদা;
বাকিংহামে লাঞ্চ সারি
যেই পায় ক্ষিধা।

কতো আর বলবো
আছি মহা ফাঁপরে;
ক্যাটরিনার কিসের দাগ
লেগে আছে কাপড়ে। ;)

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৫৬

শায়মা বলেছেন: এহ রে ক্যাটরিনা !!!!!!!! :-P
ডগরিনা ছিলো না কি তোমার এক গার্লফ্রেন্ড :-&
টার্কীটা ফ্রিজে ছিলো, নিউ ইয়ার খাওয়া ট্রেন্ড। :-<

ফ্রেঞ্চ ফ্রাই খেয়ে খেয়ে হয়েছিলে মোটকা B-))
সাথে ছিলো স্প্যানিস, ইতালীর ভদকা। :<
ব্রিটেনের গাঁজা খেয়ে গাঁজাখুরি ঘোরে। :-/
আকাশ কুসুম দেখে গিয়েছিলো নাকি মরে!!!!!!!! :((


আহারে আমার ভাইয়াটা!!!!!!!!!!!!!!!! আকাশ কুসম দেখে দেখে অক্কা পেলো!!!!!!!!!!:( :( :( :((

৪১৬| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৫৬

মাহমুদা আক্তার সুমা বলেছেন: কোনদিন যে এরুম লিষ্টিত নাম উডব!! আমার অহন কান্দন আইতাছে। আল্লওয়া ও অইলাম না, ঝাল্লওয়া ও অইলাম না। :((

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৫৭

শায়মা বলেছেন: হাহাহাহাহাহাহাহা আপুনি!!!!!!!!!!!!!
আল্লওয়া ঝাল্লওয়া কি জিনিস!!!!!!!


কোন সুরা নাকি!!!!!!!!!!!!!!!!


হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহহাহাহাহা

৪১৭| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:০৪

মাহমুদা আক্তার সুমা বলেছেন: আঞ্চলিক ভাষায় একটা কথা আছে, এটি তাই। মানে হালও চালাতে পারিনা, মাছ ধরার কাজও জানিনা। জীবনে কিছুই হতে না পারার একটা প্রবাদ আপু।

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:১২

শায়মা বলেছেন: মাই গড!!!!!!!!! জীবনেও শুনিনি আপু। কোন দেশী ভাষা কে জানে!!!!!! বাট তুমি কিছুই পারোনা! আই ডোন্ট বিলিভ দ্যাট!!!!!!!! মিথ্যা কথা বলেনা আপুনি!!!!!!!!!!!!

৪১৮| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:১৩

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: এহ রে ক্যাটরিনা !!!!!!!! :-P
ডগরিনা ছিলো না কি তোমার এক গার্লফ্রেন্ড :-&
টার্কীটা ফ্রিজে ছিলো, নিউ ইয়ার খাওয়া ট্রেন্ড। :-<

ফ্রেঞ্চ ফ্রাই খেয়ে খেয়ে হয়েছিলে মোটকা B-))
সাথে ছিলো স্প্যানিস, ইতালীর ভদকা। :<
ব্রিটেনের গাঁজা খেয়ে গাঁজাখুরি ঘোরে। :-/
আকাশ কুসুম দেখে গিয়েছিলো নাকি মরে!!!!!!!! :((


আহারে আমার ভাইয়াটা!!!!!!!!!!!!!!!! আকাশ কুসম দেখে দেখে অক্কা পেলো!!!!!!!!!!:( :( :( :((


দেখো দেখি মেয়েটার
পেটে কতো হিংসা;
সুখে দেখে জ্বলে পুড়ে
শুকিয়ে সে চিমসা।

টুইটারে দেখো গিয়ে
দীপিকার টুইট;
কিস দিয়ে পোষ্ট করে
আমি নাকি সুইট। :P

ইউটিউবেতে ফাঁস
কতো মোর ভিডিও;
সব নামী সেলিব্রিটি
ফাঁক পেলে দেখে নিও।

এ সেদিনও প্যারিসের
শোবিজের গাঁলাতে;
মডেলেরা ছেঁকে ধরে
মালা দেয় গলাতে।

পেপার কি পড়োনা
রগরগে পেজ থ্রী;
আমি সদা এংগেজ
পাবেনা কখনো ফ্রি। /:)

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:২৭

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া দিন দিন বদের লাঠি হয়ে যাচ্ছো!!!!!!!!!! :P


ছি ছি ভাইয়াটা ভোলেভালে ছিলো:(
কোন ডাইনীর ছলে তার এই হাল হলো??? :((
চরিত্রে কিছু নেই কালি কালি আর কাঁদা
তাই দেখে আৎকালো পরকালে পরদাদা। :-/

নাতনীর এই হাল সইতে কি পারে?
রুমালেতে মুখ ঢেকে লজ্জায় মরে। :-&
কানে কানে ভুত হয়ে বলে গেছে ফিস ফিস
বাঁচাও তো ঐটারে হতে দিপীকার কিস। :-<

দরকারে কান ধরে মার ধোর দাও। X((
তাও যদি না সারে
চরিত্র সংশোধনী কেন্দ্রে পাঠাও!!!!!!!!:( B-)

৪১৯| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৩৯

গেম চেঞ্জার বলেছেন: কি করি ভাইকে ছড়া দিয়ে তেড়েফুড়ে আক্রমণ করো আপু!!

ও ইদানিং বাড় বেড়েছে............. :P


কি না কি বলে বেড়ায়................!!!!!!!!!!!!!!!!!!!!!!

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৪৩

শায়মা বলেছেন: ঠিক তাই ঠিক তাই বেশি বাড় বেড়েছে
জমিরুদ্দি ক্যাফেতে নাকি মরা মাউস খেয়েছে।
তাই না খেয়ে বলছে জোরে খাইছি চিকেন ঢাউস
আসলে তা ছিলো মরা মাউসের বাচ্চা মাউস!!!!!!!!!!!! :P

৪২০| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৪৩

কি করি আজ ভেবে না পাই বলেছেন: যেই বলি সত্যি
শুরু হয় লেকচার;
ল্যাপিটার ডেস্কটপে
সব এডাল্ট পিকচার।

মিনমিন করে বাপু
পরদাদার দোহাই দিওনা;
তেনাদের ছিলো চার বিবি
নিরাপদ কাজের ঝি ও না।

তিন কাল শেষ করে
ফুল কোর্স মাস্তি;
ঠ্যালা বুঝে এইবারে
নরকের শাস্তি।

আমি বাপু ছোটামোটা
নই অতো লম্পট;
টুকিটাকি কিস করে
এক ছুটে চম্পট। ;)

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৫৩

শায়মা বলেছেন: বুঝেছি তোমার বাড় বেড়েছে অনেক বেশি বাড়
এইবার আর পারলাম না দিতে তোমায় ছাড়।
আকাশ কুসুম স্বপ্ন দেখো,পাতালে যাও ডুবে
পরদাদাদের মান খোয়ালে পঁচা কাঁদায় চুবে।
তোমায় বেঁধে রাখতে হবে, চোখে দিয়ে ঠুলি
স্টেপল করে রুখতে হবে তোমার মুখের বুলি।
এম্বুলেন্সে খবর দিলাম সোজা পাবনা যাবে।
সেথায় গিয়ে পাগলা গারদের ভর্তা ভাত খাবে।
যাবোজ্জীবন গারদবাসে তাও যদি না হও সোজা।
মরার পরেও তোমার কাঁধে চাপাবো সাঁজার বোঝা!:)

৪২১| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৫১

কি করি আজ ভেবে না পাই বলেছেন: গেম চেঞ্জার বলেছেন: কি করি ভাইকে ছড়া দিয়ে তেড়েফুড়ে আক্রমণ করো আপু!!
ও ইদানিং বাড় বেড়েছে............. :P
কি না কি বলে বেড়ায়................!!!!!!!!!!!!!!!!!!!!!!


একি ভায়া বলো কি
ঘরে স্বয়ং বিভীষন!!
আপুকে হায়ার করো
নিতে কড়া এ্যাকশন!!!

কারে করি বিশ্বাস
জালিম এই দুনিয়া;
দিল ফেটে চৌচির
তোমা কথা শুনিয়া। :-<

ঠিকাছে আর রইবোনা
থাকলো সব গার্লফ্রেন্ড;
অন্য কোথা খুঁজবো গিয়ে
স্লিম হট নয়া ব্র‌েন্ড। ;) :P

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:০০

শায়মা বলেছেন: তোমার মত কুমড়ো পটাশ খুঁজবে নয়া ব্রেন্ড B:-)
তাও আবার স্লিম হট বেলেনডারে ব্লেন্ড। :-<
(তাদের হাতে মার খেয়ে)
ফটাশ করে ফেটেই যাবে কুমড়োর ছক্কা B:-/
ভাইয়া তুমি সাবধান এই ভাবে পেয়ো নাকো অক্কা।:( :((

আমরা তোমায় ভালোবাসি তোমার ভালো চাই
এদের পাল্লায় পড়ে দেখি তোমার মাথা জায়গাতে আর নাই! :((

৪২২| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৫৬

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: ঠিক তাই ঠিক তাই বেশি বাড় বেড়েছে
জমিরুদ্দি ক্যাফেতে নাকি মরা মাউস খেয়েছে।
তাই না খেয়ে বলছে জোরে খাইছি চিকেন ঢাউস
আসলে তা ছিলো মরা মাউসের বাচ্চা মাউস!!!!!!!!!!!! :P


ওয়াক্‌ ওয়াক্‌ থুঃ থুঃ
কথা কতো খাটাশে;
শুনে যায় গা গুলিয়ে
উল্টিয়ে বমি আসে। X(

এইভাবে মিছে কথা
আর কতো বলবে;
পরকালে ঠিকঠিক
আগুনেতে জ্বলবে। :-*

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:০৩

শায়মা বলেছেন: হা হা হা

সত্য বললেই কত্ত লাগে
ওলে আমাল ভাইয়া বোকা
মরা ইন্দুর খাইয়ে তোমায়
রোজ দিলো ওরা ধোকা।

সারাদিন দিপীকার
ছবি দেখে ধাঁধা
লেগেছে তোমার চোখে
তাই তুমি হয়েছো
এক নাম্বারের গাঁধা।

৪২৩| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:০০

গেম চেঞ্জার বলেছেন: কি করি ভাই
কেন যেন লুল;
পদে পদে
করে একই ভুল।
এঁকো বেঁকো করে ঢেকো
পতপতিয়ে আঁকে বেরেন।
আঁকুপাঁকু চোখ পাঁকিয়ে
খুঁজে খালি গার্লফেরে. ;) ;)

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:০৮

শায়মা বলেছেন: খোঁজে ঠিক তবে সেটা কুসুমেতে আকাশে
রোজ রোজ ঢালে জল শূন্যের বাতাসে।
একা একা এক পায়ে দেয় বড় লম্ফ
তাই বলি মাঝে মাঝে হয় ভূমি কম্প!

৪২৪| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:০১

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: বুঝেছি তোমার বাড় বেড়েছে অনেক বেশি বাড়
এইবার আর পারলাম না দিতে তোমায় ছাড়।
আকাশ কুসুম স্বপ্ন দেখো,পাতালে যাও ডুবে
পরদাদাদের মান খোয়ালে পঁচা কাঁদায় চুবে।
তোমায় বেঁধে রাখতে হবে, চোখে দিয়ে ঠুলি
স্টেপল করে রুখতে হবে তোমার মুখের বুলি।
এম্বুলেন্সে খবর দিলাম সোজা পাবনা যাবে।
সেথায় গিয়ে পাগলা গারদের ভর্তা ভাত খাবে।
যাবোজ্জীবন গারদবাসে তাও যদি না হও সোজা।
মরার পরেও তোমার কাঁধে চাপাবো সাঁজার বোঝা!:)


ওরে বাবা দেখো তিনি
দ্যান কতো শাপ;
ভেবেছো কি ভয় পেয়ে
চাইবো আমি মাফ??

নেভার এন্ড কাভি নেহি
দিল মোর সাচ্চা;
খুল্লাম প্রেম করি
মরদের বাচ্চা।

শিখিনিকো এ জীবনে
ভয় বলে আছে কিছু;
আজকাল এফডিসিতে
মৌসুমির নিয়েছি পিছু। ;)

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:১৬

শায়মা বলেছেন:
মৌসুমি!!!!!!!!!!!!!!!!
পিছু নাও ঠিক আছে সামনেতে যেওনা
তার আছে হাতী স্বামী তার পাড়া খেওনা।
তুলে ধরে এক হাতে ছুড়ে দেবে আকাশে
অবশ্য সেথা তুমি ফুল বুনো প্রকাশে।

৪২৫| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:০৯

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: তোমার মত কুমড়ো পটাশ খুঁজবে নয়া ব্রেন্ড B:-)
তাও আবার স্লিম হট বেলেনডারে ব্লেন্ড। :-<
(তাদের হাতে মার খেয়ে)
ফটাশ করে ফেটেই যাবে কুমড়োর ছক্কা B:-/
ভাইয়া তুমি সাবধান এই ভাবে পেয়ো নাকো অক্কা।:( :((

আমরা তোমায় ভালোবাসি তোমার ভালো চাই
এদের পাল্লায় পড়ে দেখি তোমার মাথা জায়গাতে আর নাই! :((


যতো হোক শত্রুতা
বলবে কি কুমড়ো!
মনটাই ভেংগে গেলো
মুখ হলো গুমড়ো।

কারিনার কাছে গেয়ে
হালকা করি ফূর্তি;
যদিওবা বেচারীর
ফর্ম বেশ পড়তি।

কি আর করা বলো আপু
সফট বেশ মনটা;
ছাড়তে যে পারিনা
কি আজব গুণটা!!

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:২২

শায়মা বলেছেন: ভাইয়াটা কলিজাটা রাগ করো কেনো?
কুমড়ো না বললে তুমি হতে মরো মরো।
কেমনে তা হতে তাহা এইবারে বলি
ঐ ডাইনীদের পাল্লায় একেবারে জ্বলি
যেতে তুমি পুড়ে ঝুড়ে দিল হতো কালা।
কুমড়ো হওয়াও সে যে এর থেকে ভালা।

তাই আমি তড়িঘড়ি থামাতেই বলেছি
তুমি যে রাজার কুমার সেতো আমরা জেনেছি!
তাই বলে এইভাবে নায়িকার ঘোরে
জান দেবে, দেবে প্রাণ এভাবে বেঘোরে!

৪২৬| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:১২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: আপু গেম জোট বেঁধে
কথা কয় বানিয়ে;
ভালো লোকের দাম নেই
যাই বাবা পালিয়ে। /:)

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৩০

শায়মা বলেছেন: কি যে বলো ভাইয়াটা পালাবে কিউ?
তোমার ভালো চাই আমরা উই লাভ ইউ!!!!!!!!!!!!!!:)

৪২৭| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:৪৫

রক্তিম দিগন্ত বলেছেন: এত এত মন্তব্যের মাঝে আমার একখানা কমেন্ট না থাকিলে বড়ই খারাপ দেখা যাইতেছে।
দিলাম একখান কমেন্ট।

দিয়া স্মরণ করায়া দিতেছি আপুকে যে, তাহার আরেকখানা ভাই আছে - ঐ ভাইয়ের দিকেও একটু-আধটু নজর তো দেওয়া লাগে। X(

এখনো স্বরচিত সেই রূপকথা পাইলাম না আপু। /:)

২৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ২:৪১

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!



তুমি তো আরেক জিনিয়াস!!!!!!!!!!!


তবে একটু ভয়ে ভয়ে আছি। :(

নানা রকম জিনিয়াস দেখিয়াছিলাম বটে। এই রকম খুনাখুনি জিনিয়াস আর দেখিনি!!!!!!!!!!:( :( :(


আর রুপকথা!!!!!!!!!
হা হা হা জানিনা সেটা লিখবো কিনা!!!!!!!

ডোন্ট ওয়ানা ডিসক্লোজ দ্যাট ভাইয়ু!!!!!!!!!!!! :P

৪২৮| ২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:১০

কি করি আজ ভেবে না পাই বলেছেন: গেম চেঞ্জার বলেছেন: কি করি ভাই
কেন যেন লুল;
পদে পদে
করে একই ভুল।
এঁকো বেঁকো করে ঢেকো
পতপতিয়ে আঁকে বেরেন।
আঁকুপাঁকু চোখ পাঁকিয়ে
খুঁজে খালি গার্লফেরে. ;) ;)


খুব মুখে ফুলঝুরি
নিজে যেনো ঋষি;
খাচ্চর ভিডিওতে
ভরা তোমার পিসি।

ল্যাপিটাতো চলমান
অশ্লীল কারখানা;
একবার অন হলে
ভেংগে যায় অযুখানা।

মোবাইলে সারাদিন
আজেবাজে করো চ্যাট;
'এক্স' যতো এ্যাপস্‌ আছে
ডাউনলোডে সব সেট।

বুঝি বুঝি সবি আমি
ডুবে ডুবে খাও কোক;
সানগ্লাসে ঢেকে রাখো
সন্ধানী দুই চোখ।

২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:০৩

শায়মা বলেছেন: ঐ ভাইয়া গেমুমনি তোমার মত নাকি?
স্কুল পালায় রোজ রোজ আম্মুর চোখে দিয়ে ফাঁকি!

অংকেতে জিরো পেয়ে খাঁতা ফেলো লুকিয়ে।
পেয়েছি একশো আমি বলো বুক ফুলিয়ে।

বাবার পিটন খেয়ে মাথায় তোলো বাড়ি
পরদিন স্কুল যাও মুখ করে হাড়ি।

সারাদিন ফিস ফিস পাশের বাড়ির টিয়া
স্কুলে আরও আছে পরানের হিয়া।

নিজে যেমন তেমন ভাবো গেমুমনি হবে
মাইর দিয়ে ভুত ছুটাবো আমরা তোমার সবে।

৪২৯| ২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:১৬

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: খোঁজে ঠিক তবে সেটা কুসুমেতে আকাশে
রোজ রোজ ঢালে জল শূন্যের বাতাসে।
একা একা এক পায়ে দেয় বড় লম্ফ
তাই বলি মাঝে মাঝে হয় ভূমি কম্প!


খাটো চোখে দেখো মোরে
বুঝলেনা মর্ম;
একদিন ইতিহাসে
পড়বে মোর কর্ম।

এক পায়ে লাফ দেই
তাতে কাঁপে ভূমি;
দুই পায়ে দিলে কি যে
হবে ভাবো তুমি !!!

২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:০৬

শায়মা বলেছেন: ঠিক ঠিক দুই পায়ে লাফ দিয়ে পরে
আকাশটা কাঁপবে থর থর থরে
সুরুজে চাঁদেতে লেগে যাবে হুড়োহুড়ি
ভয়ে কেঁদে মরবে ছেলে বুড়োবুড়ি।
কেয়ামৎ হয়ে যাবে তুমি হবে দায়ী
এত তুমি নচ্ছার এই আমার ভায়ী!!!!!!!!!!!!!!!!!!!!!

৪৩০| ২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:২৩

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন:
মৌসুমি!!!!!!!!!!!!!!!!
পিছু নাও ঠিক আছে সামনেতে যেওনা
তার আছে হাতী স্বামী তার পাড়া খেওনা।
তুলে ধরে এক হাতে ছুড়ে দেবে আকাশে
অবশ্য সেথা তুমি ফুল বুনো প্রকাশে।


হাতিটাকে দেখবোনা
এটা কোনো কথা?
হাতি-গাধা নিয়ে মোটে
নেই মাথা ব্যাথা।

সেই কৈশোরে প্রেম মনে
কেয়ামত থেকে কেয়ামত;
তবে থেকে ভাবি তারে
খোদার এক নিয়ামত।

ও আমার মৌসুমী
বলোনাগো কার তুমি;
ভেবে ভেবে এই প্রাণে
কুরে কুরে খায় ঘুনে !! :-< |-)

২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:১২

শায়মা বলেছেন: আহহালে ভাইয়াটা মৌসুমী মনে
তিন ছেলের মার দুখে যাচ্ছেন বনে।
হাতী দেবে পাড়া তিনি হবে চিড়ে চেপটা।
তবু ভাইয়ার দিল কভু নহে কেপটা।
চিপটানো দিল নিয়ে ভাঙ্গাচুরা অঙ্গ
মেনে নেবে তার তরে, হোক না ভবলীলা সাঙ্গ।

৪৩১| ২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:২৬

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: ভাইয়াটা কলিজাটা রাগ করো কেনো?
কুমড়ো না বললে তুমি হতে মরো মরো।
কেমনে তা হতে তাহা এইবারে বলি
ঐ ডাইনীদের পাল্লায় একেবারে জ্বলি
যেতে তুমি পুড়ে ঝুড়ে দিল হতো কালা।
কুমড়ো হওয়াও সে যে এর থেকে ভালা।

তাই আমি তড়িঘড়ি থামাতেই বলেছি
তুমি যে রাজার কুমার সেতো আমরা জেনেছি!
তাই বলে এইভাবে নায়িকার ঘোরে
জান দেবে, দেবে প্রাণ এভাবে বেঘোরে!


প্রেম ভরা মন নিয়ে চলেছি একা
ভাবি শুধু কবে পাবো তারি দেখা;
জীবনে প্রেম হবে কিনা
আমি তাও জা নি না............... /:) B:-) :| :(

২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:৪২

শায়মা বলেছেন: হবেনা ভাইয়া নিশ্চিন্তিতে ঘুম দাও
জটা জুটা ছাই মেখে বনবাসে এবা যাও।
সন্যাসী সাধু বাবা তারা সব বড় লোক
ডাইরেক্ট স্বর্গ জোটানোর বড় ঝোঁক।

রম্ভার ঢঙ দেখে মেনকার নাচ
তুমি যাবে স্বর্গে এই মোর আঁচ।
কি সব মর্ত্যয়ের খাঁদি বুচি কানী!
এই সব তোমাতে শোভা পায় নাকি!



৪৩২| ২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:২৯

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: কি যে বলো ভাইয়াটা পালাবে কিউ?
তোমার ভালো চাই আমরা উই লাভ ইউ!!!!!!!!!!!!!!:)


আহা লাগে বড়ো মিঠা
শুনে হই মাতোয়ারা;
বুঝে আসে উপদেশ
আকল এলো থোড়া থোড়া।

২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:৫৭

শায়মা বলেছেন: আহা আহা খুশির চোটে মুখে হাসি ফুটে
নাচতে নাচতে তাই ভাইয়ার ছন্দ গেলো টুটে।

৪৩৩| ২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:৫২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: একটা জোকস্‌ বলি,
প্রিয়তমা তোমায় ভেবে সারারাত ঘুমোতে পারিনা;
তাহলে প্লিজ সেলিমের নোটখাতাটা কপি করে দাওনা,কাল বিকেলে ফেরত দিতে হবে !!!

আরেকখানা,
জান তোমায় না পেলে জলে ডুবে মরবো;
কি করে?তুমি তো সাঁতারে চ্যাম্পিওন?

২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:৫৯

শায়মা বলেছেন: এই জোকসের হলো কি আর এর মানে কিতা
নাহ ভাইয়া তোমার দেখছি ঘুরেই গেছে মাথা।

৪৩৪| ২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:৪৫

রক্তিম দিগন্ত বলেছেন: খুনাখুনি জিনিয়াসের পথটা খালি আছে বলিয়াই ঐটাতে আবেদন করিলাম।
এইখানে আমার প্রতিদ্বন্দী নাই। আরামেই আছি। B-)

আমি কিন্তু রূপকথার অপেক্ষায় আছি। নাহলে যেইখানে পাই - ঐখানেই কিন্তু এইটা নিয়া যন্ত্রণা দিমু। এই দিকটাতেও আমি জিনিয়াস।

বাহ ডাবল জিনিয়াস মানুষটারে ঝাঁকের থেইকা দূর কইরা রাখছে! :( :( :(

২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:৪৯

শায়মা বলেছেন: হা হা ওকে ওকে একখানা প্রতিদ্বন্দী বানাইয়া দেওয়া হইবেক বৎস্য। একজন খুনীকে আরামে থাকিতে দেওয়া যায়না!!!!!!!! :)


কোথায় আর পাবে আমাকে!!!!!!!!!!!!! আমি আকাশে থাকি। হাহাহাহাহাহাহাহাহা আর যন্ত্রনা !!!!!!! আমিই কি কম জানি!!!!!!!!! :P


আহারে তোমার জিনিয়াসগিরির খবর তখনও পাইনি তো!!!!!!!!!!! জানলে ঝাঁকে বেঁধে দিতাম।:)

৪৩৫| ২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:৪৭

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: নি:সন্দেহে আপনি একজন ভাল ব্লগার .......এতো সময় নিয়ে ব্লগ পড়েন ।

২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:৫১

শায়মা বলেছেন: ভাইয়া!!!! এখন তো লিখালিখির সময়ই পাচ্ছিনা। শুধু পড়লেই চলবে??? আর পড়েছিলাম সেও কবে!!!!!!

৪৩৬| ২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:০৬

রিকি বলেছেন: আপুনি আপনার না 'তাইরে নাইরে নানা' ২৫-২৬ তারিখে শেষ, আপনাকে ব্লগে দেখা যায়না কেন অ্যা???? !!!!!!! :( আপনি এক মাস ধরে কোন পোস্টও দেন না, এটাতে তো স্ক্রল করতে করতে অবস্থা খারাপ হয়ে যায়, মন্তব্যের মারফত আপনার খোঁজ খবর নিতে গিয়ে !!!!! :((

২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:০৮

শায়মা বলেছেন: হা হা আমার তাইরে নাইরে ২৫ এ শেষ হবার পরে দুদিন অজ্ঞান হয়ে ছিলাম আপুনি!!!!!!!!!!!!! নতুন পোস্ট নতুন মাসে দিতে হবে।এ মাসের আর কদিন বাকী বলো!!!!!!!!:(

৪৩৭| ২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:১০

গেম চেঞ্জার বলেছেন: আপুনী!! |-)

২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:১৩

শায়মা বলেছেন: ভাইয়া তোমার উপর রাগ করে তো আর একটু হলে কি করি ভাইয়া বনবাসে যেত। দেখোনা কত কষ্টে তাকে থামালাম।

৪৩৮| ২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:১০

রিকি বলেছেন: হা হা আমার তাইরে নাইরে ২৫ এ শেষ হবার পরে দুদিন অজ্ঞান হয়ে ছিলাম আপুনি!!!!!!!!!!!!!

কেন মাথার উপরে বালির বস্তা পড়েছিল আপুনি??????? :-* :-* :-* হ্যা নতুন পোস্ট নতুন মাসেই ভালো, মাঝে এক দিন !!!! B-)

২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:১৫

শায়মা বলেছেন: না বালির বস্তা পড়লে তবুও ভালো ছিলো। এটা ছিলো পুরা স্টেজ!!!!!!!!!! :((

৪৩৯| ২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:১৫

গেম চেঞ্জার বলেছেন: বনবাসে শিয়াল হুক্কাু হুয়া ডাকে। ঐখানে গেলে ভয়ে চিৎপটাং হয়ে যেত। /:)

২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:২০

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়ু!!!!!!!!!


সাবধান ! শেষে তোমাকেও ধরে ভর্তি করে দেবে কিন্তু!!!!!!!!!!!!!!!

আমি বাইরে গেলাম!!!!!!


বাই!!!!!!!!!!!!!!!!!!!!!!!

৪৪০| ২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:১৯

রিকি বলেছেন: :-* :-* :-* আমি কে চিনতে পারছেন, গেম ভাইয়াকে চিনতে পারছেন (ঐ যে বিনি চাচা), তারপরে অ্যা অ্যা দর্পণ খালু (ঐ যে বারবার অন্য গ্রহে ভ্রমণে যেতে চায়), জিনি ভাইয়া (পরাবাস্তব), কি করি ভাই (ছড়া হাতে থাকে সবসময়), কাজী ভাউ (আপনার জামাউ)---মনে পড়ছে না আপুনি!!!! :( :( না স্পিড এর স্ট্রাইকার লাগবে (ঐ যে আম্মাকে স্মরণে চলে আসে)!!!! :-< :-< স্টেজ পড়েছে শেষ মেশ !!! :|| :||

২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:২১

শায়মা বলেছেন: হা হা হা না চিনতে পারছিনা ঠিক ঠাক!!!!!!!!!!!! ডক্টরের কাছে যাচ্ছি!!!!!!!!!!! সত্যিই কিন্তু!!!!!!!!!! বাই বাই রিকিমনি!!!!!!! সন্ধ্যায় ফিরবো!!!!!!!!:)

৪৪১| ২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:২৩

গেম চেঞ্জার বলেছেন: গেম ভাইয়াকে চিনতে পারছেন (ঐ যে বিনি চাচা) (!!??!!??)

B:-)

বিনি চাচা'রে নিয়া মুশকিলে পড়লাম। আহঃ যদি এই মুশকিল কেহ আমাকে আসান করে দিতো...... :`>

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৩২

শায়মা বলেছেন: বিনিচাচা যেন কিনি।
আমি কি আমার গেমুভাইয়াকে ভুলতে পারি!!!

অজ্ঞানে হোক আর সজ্ঞানে হোক গেমু আমার কলিজাভাই!:)

৪৪২| ২৯ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৭

কাবিল বলেছেন: আপু তুমিত পোরাতন ব্লগার। তাই তমাকে বললাম।
ইদানিং এক ব্লগারকে দেখে মনে হচ্ছে মাল্টি নিক খুলেছে।
দেখ বুঝতে পার কি না।

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৩৬

শায়মা বলেছেন: মাল্টি!!!!!!!!!!

মাল্টি যত ইচ্ছা তত খুলিবেক বাট মাল্টি দিয়ে কোনো টাল্টি বাল্টি চলিবেক না।

মাল্টি যদি কোনো জন হিতকর কার্য্যে ব্যাবহৃত হয় বা নানা কিসিমের লেখার স্বার্থে ব্যাবহৃত হয় বা শুধুই মজা করিবার জন্য বা এমনি এমনি লিখিবার জন্য তো নো প্রবলেমো!!!!!!!!!!
;)

কিন্তু যদি তাহা অকারণে অন্যের পিছে লাাগিবার উদ্দেশ্যে বা গালিবাজীহেতু বা কোনো গন্ডোগোল সৃষ্টির উদ্দেশ্যে তৈরী ও ব্যাবহার হয় তো আমরা তাহাকে ছাড়িবোনা। কখনই না। ( সৌজন্যে ব্লগারপক্ষ) X((

:) :) :)

বাট এমনি এমনি যেই মাল্টি বাল্টি টাল্টি হোক কি প্রবলেম??? বলো ভাইয়ু!!!!!!!!!:(

৪৪৩| ২৯ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৫

কাবিল বলেছেন: ব্লগ মাতিয়ে তুলছে

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৩৮

শায়মা বলেছেন: গুড! ব্লগ মাতানো ইজ গুড কাজ! নইলে জীবনে এত দুঃখ কষ্ট!!!!!!!!!!! জীবন নষ্ট!!!!!!! মাতামাতিতে মাতলে প্রব কি???

যাই হোক আমি একটু আমার নিউ আপুনির বাসায় বেড়ায় আসি।:)

৪৪৪| ২৯ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪০

সাহসী সন্তান বলেছেন: কাবিল ভাই এইটা কি দিলেন? আপনার নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হইবেক! সাবধান থাইকেন?

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৩৯

শায়মা বলেছেন: কেনো কেনো ????

কেনো????????????????????? B:-)

৪৪৫| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৩৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: তারপরও আফসোস থাকে । সোনালী যুগের সেই রকম লেখা আজকাল আর চোখে পড়ে না।

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৩৯

শায়মা বলেছেন: ভাইয়া কেমন আছো???


তো কি হয়েছে সোনালী যুগ গেছে এখন রূপালী যুগ!!!!!!!!


সেই বা কম কি ভাইয়ামনি???:)

৪৪৬| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৫৩

গুলশান কিবরীয়া বলেছেন: এই লেখাটি আগেও দেখেছি । সময়ের অভাবে তখন মন্তব্য করা হয়নি । সুন্দর আয়োজন , ভীষণ ভালো লেগেছে পোস্টটি ।
আর মোটামোটি সব জিনিয়াসদের লেখাই পড়েছি বলে মনে হচ্ছে । Few of them are really diamond . :)
ভালো থাকবেন । অনেক শুভকামনা ।

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৫৮

শায়মা বলেছেন: আপুনি! তোমার কবিতা এবং ছবিতারাও অনেক সুন্দর!!!!!!!!!!! তুমিও আরেক জিনিয়াস সেও বুঝা যাচ্ছে। তবে কিছুদিন একটু বিজি ছিলাম ইজি কাজে আর কি!!!!!!!!!! তাই তোমার লেখাতে মন্তব্য করা হয়নি হয়তো!!!!!!! কি করবো এত এত ইজি কাজে যে বিজি হয়ে পড়তে হয় আমার!!!!!!!! অনেক অনেক ভালো থেকো!!!!!!!! আপুনিমনি!!!!!!!!!!!!:)

৪৪৭| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:২১

গুলশান কিবরীয়া বলেছেন: বাহ! তুমি তো বেশ আন্তরিক । ভীষণ ভালো লাগলো তোমার প্রতিউত্তর । :)

আমিও বিজি থাকি ভীষণ , তবে মাঝে মাঝে কাজে ফাঁকি দিয়ে ব্লগিং করি । " ইজি কাজে বিজি" দারুণ তো কথাটা । :)

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:২৪

শায়মা বলেছেন: হা হা হা হা হা

আপুনি!!!!!!!!!! তোমার কথা শুনে অনেক হাসছি!!!!!!!! দূর্জনেরা কিন্তু আমাকে নেকী আর ঢঙ্গীও বলে! আর যারা ভালোবাসে তারা এইভাবে বলে মানে তোমার মত!!!!!!!:)

৪৪৮| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৪৫

বশর সিদ্দিকী বলেছেন: ধন্যবাদ আপু। ব্লগে তো আর মোটেই সময় দেয়া হয় না। এখন নতুন করে ফেসবুক বন্ধ হওয়াতে সম্ভবত দেওয়া হবে। পুরাতন লেখাগুলো আবার ফেরত নিয়ে আসবো বলে ভাবতেছি।

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৫২

শায়মা বলেছেন: ফেসবুক নাই ভালো হইসে!!!!!!!!!!!!!! ভাইয়া ইউ আর আ জিনিয়াস!!!!!!!!! তোমার লেখা ব্লগে থাকা উচিৎ!:)

৪৪৯| ৩০ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০০

গেম চেঞ্জার বলেছেন: এই যে আপু!! কই?? আমার প্রশ্নের অ্যানসার কই??? #:-S

০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:১৮

শায়মা বলেছেন: কি যেন ছিলো প্রশ্নটা!!!!!!!!!!! :|

৪৫০| ৩০ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৩৮

কি করি আজ ভেবে না পাই বলেছেন: গেম চেঞ্জার বলেছেন: এই যে আপু!! কই?? আমার প্রশ্নের অ্যানসার কই??? #:-S

বলছি তোমায় সত্য জেনো
গেম চেঞ্জার মশাই;
সে হলো স্বনামধন্য
পরীস্তানের কসাই।

পরীরাজ্যের আন্ডারগ্রাউন্ড
বিরাট বড় সন্ত্রাসী;
সেই দেশেরই হাইকোর্টের
সমন জারি তার ফাঁসি।

এ্যানসার দেবে কেমন করে
সেতো এখন ফেরারী;
দিয়োনা যেনো ফাঁস করে তা
জানটা যাবে আমারি।

০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:২৪

শায়মা বলেছেন:
পরীরাজ্যে আনবো ধরে
জ্যান্ত কিংবা মরা
হাড্ডি ছেঁচে ভাঁজবো
এবার মাংস ঝুরাঝুরা।

আমায় বলো ফেরারী!
বুঝবে এবার মজা
মেঘের উপর হতে
যখন ফেলেই দেবো সোজা।:)

৪৫১| ০১ লা ডিসেম্বর, ২০১৫ রাত ১২:২৬

গেম চেঞ্জার বলেছেন: কি করি আজ ভেবে না পাই বলেছেন: গেম চেঞ্জার বলেছেন: এই যে আপু!! কই?? আমার প্রশ্নের অ্যানসার কই??? #:-S

বলছি তোমায় সত্য জেনো
গেম চেঞ্জার মশাই;
সে হলো স্বনামধন্য
পরীস্তানের কসাই।

পরীরাজ্যের আন্ডারগ্রাউন্ড
বিরাট বড় সন্ত্রাসী;
সেই দেশেরই হাইকোর্টের
সমন জারি তার ফাঁসি।

এ্যানসার দেবে কেমন করে
সেতো এখন ফেরারী;
দিয়োনা যেনো ফাঁস করে তা
জানটা যাবে আমারি।



আপু কোথায় ভাগসে..
কি না কি ডরাইসে..
আর কি কও তুমি এইডা..
ঠিক করলা এই কামডা..(?)
আপর লগে লাগপু যেইডা..
তারে ধইরা বাজাইমু বারোডা..
বুঝছো এখন ভাইডি!
কাবাব মে হাড্ডি...। ;) ;)

০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:২৬

শায়মা বলেছেন: নো হাড্ডি নো কাবাব।
নো আনসার লা জওয়াব
নিজেই এবার সে
কাবাব হবে যে।:)

হাড্ডিগুলো থেঁতলে নিয়ে
মাংস করে ঝুরা
পুর ভরে তার বানাবো এবার
পাটিসাপটা পুরা।:)

৪৫২| ০১ লা ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:০৫

মৌ রি ল তা বলেছেন: শায়মাপ্পু কেমন আছো :)

০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:২৭

শায়মা বলেছেন: মৌরিলতা আপুনিমনি!
কেমন আছো সোনার খনি?
সুষমভাইয়ার খবর কি?
তাকে আর দেখিনা !!!!!!!:(

তোমাকেও না!!!!!!!:(

৪৫৩| ০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৩৯

কি করি আজ ভেবে না পাই বলেছেন: এক যে ছিলো বদ ছোড়া
জেসন তাহার নাম;
আপুনিকে জ্বালানোই
ব্যাটার সদা কাম।

চেনো নাকি বদটাকে
কিবা তার পরিচয়;
কথা শুনে জ্বালা ধরে
পিটি ধরে মনে কয়। X(

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১০

শায়মা বলেছেন: জেসন আবার কেসন
কাহার নাম তাহা
বাবার জনমেও শুনিনি
এই নামের বাহা!!!!!! B:-)


কার কথা বলো ভাইয়ু!!!!!!!!!!!!!!!

৪৫৪| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১৯

মাহমুদুর রহমান সুজন বলেছেন: তোমা ব্লগ মানেই জিনিয়াস , তুমি নিজেই জিনিয়াস।
কেমন আছ আপুনি? শুভ কামনা রইল।

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১২:২৮

শায়মা বলেছেন: ভাইয়া আমি ভালোই আছি। তবে জিনিয়াস কাজ কর্ম নিয়ে একটু বিজি থাকতে হচ্ছে। তার মাঝে বাসায় গেস্ট! তাকে নিয়ে শপিং করতে করতে জান শেষ!:(


তোমার কমেন্টটার মানে হলো যারা আমাকে ভালোবাসে তারাই আমার অংবং কাজকে জিনিয়াস কাজ ভাবে!:)

৪৫৫| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ সকাল ৭:৫৪

কি করি আজ ভেবে না পাই বলেছেন: @গেম চেঞ্জারঃ

হাড্ডিগুলো থেঁতলে নিয়ে
মাংস করে ঝুরা
পুর ভরে তার বানাবো এবার
পাটিসাপটা পুরা।:)


কি হে ভায়া,প্রমান পেলে
বলেছিনু যা আগে;
আপুনিটা গ্রেট কসাই
মাংস কাটে ভাগে।

মাংস বলে চর্বি বেচে
কম দেয় ওজনে;
কুটবার ছলে হাড়
ভরে দেয় চিকনে।

এইভাবে চলছে যে
আপুনির ব্যবসা;
কলিজার নাম করে
বেচে সব ফ্যাঁপসা।

কিমা করে মাংস
হাড় ছেঁচে ঝুরঝুরি;
শিং-লেজ সবি খায়
আরো খায় বট-ভুড়ি।

কাওরান বাজারের
নয় নং দোকানেতে;
আপু করে কসাইগিরি
মালকোচা মেরে শাড়ীতে। ;)

০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:৩৭

শায়মা বলেছেন: এহ আমার কাজ নেই বেঁচবো মাংস!
আমি পরী মহারাণী চৌধুরী বংশ।:)
আমি খাই আকাশের চন্দ্র ও তারকা:)
আর তুমি হাঁদারাম দূর দূর দূর বোকা! X((

ভাবো বুঝি খাবো আমি মাংস ঝুরঝুর :-&
হাড্ডি থেতলে খাবো কুড়কুড় কুড়মুড়! :-P
মোটেও তা খাবো নাকো এটা হলো শিক্ষা
তেড়িবেড়ি করলেই দেবো এই দীক্ষা।:)


৪৫৬| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ সকাল ৮:০২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন:
পরীরাজ্যে আনবো ধরে
জ্যান্ত কিংবা মরা
হাড্ডি ছেঁচে ভাঁজবো
এবার মাংস ঝুরাঝুরা।

আমায় বলো ফেরারী!
বুঝবে এবার মজা
মেঘের উপর হতে
যখন ফেলেই দেবো সোজা।:)


তোমার ঝারিই প্রমান করে
বলেছি যা সত্য;
বলবো আমি দাও যতোই
গালাগাল অকথ্য।

দিনদিন বাড়ে খালি
তোমার ঐ রংবাজি;
ভাংগো সুখে হাড় নলা
মাংসের ঝুরা ভাজি।

আজকাল মা-রা রাতে
ঘুম পাড়ায় এই বলে;
ঘুমা খোকা,শায়মা গুন্ডা
এলো তোকে খেতে গিলে !!! B:-)

০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:৪২

শায়মা বলেছেন: খোকারা বোকা নাকি
তোমার মত সব
পরীরাণীর নাম শুনলেই
করবে কলরব!

তারা বড়ই লক্ষী ছেলে
তোমার মত ভীতু না
তোমার মত লম্ফ ঝম্প
মুখেই শুধু এত না।

তারা জানে পরীর রাণী
আকাশ থেকে পেড়ে
চাঁদ তারাদের আসবে নিয়ে
যাদুর থলি ঝেড়ে। :)

৪৫৭| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ সকাল ৮:০৪

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: জেসন আবার কেসন
কাহার নাম তাহা
বাবার জনমেও শুনিনি
এই নামের বাহা!!!!!! B:-)


কার কথা বলো ভাইয়ু!!!!!!!!!!!!!!!


যাবেই তো সব ভুলে
কে বা রাখে মনে;
মহেশখালীর বিরে পান
দিয়েছিলো যে এনে। /:)

০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:৪৩

শায়মা বলেছেন: মহেশখালীর পান?
তাও আবার বিরে!
এসব কথা তুমি
বলছো আবার কিরে?:(




৪৫৮| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:৫৪

টুকিঝা বলেছেন: নতুন কারো লেখাই পড়া হয়নি, পড়তে হবে। তুমি আগের মতই আছো আপুনি!

০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:৫৭

শায়মা বলেছেন: টুকিঝামনি!

আমি তো সেই আগের মতই আছি!!!!!!!!:)


তুমি নিশ্চয়ই আগের মত নেই। নিশ্চয়ই এতদিনে বিয়ে থা করে সংসারী হয়ে গেছো। :)

৪৫৯| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:০১

টুকিঝা বলেছেন: আমি পিচ্চি মেয়ে বিয়ে করবো! না এখনো করিনি। পড়াশুনা শেষ আপাতত, জব করছি। বিয়ে দেরি আছে। :D

০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৩১

শায়মা বলেছেন: ওকে!ওকে পরেই করো আর আমাদেরকে দাওয়াৎ দিও। আর তো আসোইনা সুন্দর আপুনি!!!!!!!!!

৪৬০| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৩২

-সাইরাস বলেছেন: কি ব্যপার ! এখানে কি বিয়ের ঘটকালি চলছে নাকি ;)

আমার কাছে একটা ভালো পাত্র আছে বটে । ছেলে ৫'৮'', সুদর্শন, ফর্সা, বয়স-৬৯, বিড়ি, তামাকের নেশা নাই,মাঝে মাঝে তরল খান এই আরকি। তিনি তৃতীয় বিবাহের জন্য পাত্রী খুঁজছেন :P

০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৬

শায়মা বলেছেন: ঐ ভাইয়া!!!! কোথায় ঘটকালী দেখলে!!!!!!!!!!!!!!!!!!!!!!! আর পাত্র নিশ্চয় তুমি!!!!!! যাও যাও তরল খাওয়া আর তিন নং বিবাহের জন্য কোন পাত্র চলিবেনা!!!!!!!!!!!!!!!!!!!!!!! কয়দিন পরেই অক্কা পাবে !!!!!!!!! বয়স ৬৯!!!!!!!!!!!!!! ছ্যা ছ্যা ছ্যা!!!!!!!!! :-P





:P

৪৬১| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৩

গেম চেঞ্জার বলেছেন: আপুনি! কেমন আছো? নয়া পোস্টের জন্য সবার গলায় তেয়াসে তেয়াসে অস্থির.... :(

০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৫

শায়মা বলেছেন: নয়া পোস্ট নাই!!!!!!!!!!! এখন অতিথি নিয়ে মহা মহা মহা ঝামেলায় আছি। এখুনি তাকে জামদানী শাড়ি কিনতে নিয়ে যেতে হবে!:(

৪৬২| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৮

-সাইরাস বলেছেন: পাত্র আমি হবো কেন ? আমার আর খেয়ে দেয়ে কাজ নেই, ব্লগে এসে আমার পাত্রী খুজব :D
ইনি আমার এক প্রতিবেশী, বেচারা বিধবা হয়েছেন আরো অনেক আগে। বেচারা বুড়ো হয়েছেন বলে কি একটা বউ জুটবে না কপালে :(

০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৩

শায়মা বলেছেন: আহা সেই বুড়োর বউ খুঁজতে তুমি ব্লগে এসেছো না !!!!!!!!!!!!! X((

নিজের কথা বলতে লজ্জা লাগছে ভাইয়ামনি!!!!!!!!!!!:(

অবশ্য তুমি না বললে আমরা জানতামই না তুমি যে ৬৯!!!!!!!!!!!!!!! :P

থাক থাক কিচ্ছু হবে না ভাইয়া!!!!! বুড়ামানুষ হলেও তুমি আমাদের প্রিয়ভাইয়াই থাকবে!:)

৪৬৩| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৯

গেম চেঞ্জার বলেছেন: তাই বুঝি? ভাবছিলাম একটা দরকারি জগতে নিয়ে যাবো। থাক। পরে আসিলে নক করিও। উকে?

০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৩

শায়মা বলেছেন: ১০টার দিকে ফিরবো ভাইয়া! তারপর তোমার দরকারী জগতে যাবো!:)

৪৬৪| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:১৯

-সাইরাস বলেছেন: জ্বি না। দেখলাম তুমি ঘটকালী করছ, তাই তোমাকে একটু হেল্প করলাম আপু :)
আমার বয়স ৬৯ না X((

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৪০

শায়মা বলেছেন: আমি ঘটকালী করিনি ভাইয়ু!!!!!!!! আমি একটু জিগাসা করছিলাম একজন পুরান আপুর খবরাখবর!!!!!!:)

তোমার বয়স নিশ্চয় ৯৬।:)

৪৬৫| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩০

লেখোয়াড়. বলেছেন:
ওহে শায়মা.... আ....... আা............... আআ আাাাা.............. হতচ্ছাড়ি, মুখপুড়ি!!

আর কত? আর আর কত দেখাবেন!! এইবার ক্ষান্ত দেন।

এইবার একটি নতুন বাচ্চা ( লেখা ) প্রসব করেন।

ইয়ে এএএএএএএএএ্ আবার বলে কিনা ১০টার দিকে ফিরবো।
কেন আমরা কি এত সময় ধরে চকলেট চুষবোওওওওওওওওওওওওওওওওও!!

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৪২

শায়মা বলেছেন: হা হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাাহাহা


তাও ভালো বাচ্চা লেখা বলেছো!!!!!!!! আমি তো আর একটু হলেই ভিমরী খেয়ে অক্কা পেতাম ভাইয়ু!!!!!!!!!!!!!:(


:P


দত্তার আগেই যদিও ফিরেছি কিন্তু ঝামেলায় আছি বৈদেশী গেস্ট নিয়ে!!!!!!!!:(

৪৬৬| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ৯:১৩

লেখোয়াড়. বলেছেন:
শায়মা যা একখান হাসি দিলেন না!!
একেবারে প্রাণখোলা। অনেক দিন পর এমন হাসলেন!!

অবশ্য ছোট বেলাতেও দেখতাম আপনি ওরকমভাবে হাসতেন। প্রাণখোলা।
আপনার মনে আছে সেসব??

ব্যাপারকি শায়মা, আবার বিদেশ চলে যাবেন নাকি????

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ৯:১৬

শায়মা বলেছেন: আমি সবসময় হাসি তো । মানে ছোটবেলা থেকেই শুধু মাথায় যখন ভুত চাপে! রাগের ভুত তখন হাসি ভুলে চেহারা কেমন হয় দেখবা?


X(( এমন হয়!!!!!!!!!!!!!!!!!!!


:P

৪৬৭| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৪৬

গেম চেঞ্জার বলেছেন: হেই, আপুনি! কি হলো? অনলাইনে নাকি অফলাইনে??

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:০২

শায়মা বলেছেন: অনলাইনেই তো আছি ভাইয়ু!!!!!!! কি হয়েছে?

৪৬৮| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:০৩

কি করি আজ ভেবে না পাই বলেছেন: গেম চেঞ্জার বলেছেন: হেই, আপুনি! কি হলো? অনলাইনে নাকি অফলাইনে??

অফ অন নয় কোনো
আপু পুরা বেলাইনে;
আমরণ কারাবাস
ফৌজদারী আইনে।

চালাকীটা বুঝলেনা
দশ বলে চুপচাপ;
সকাল না রাত্রি তা
বলেনিকো দিলো ব্লাফ।

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:০৯

শায়মা বলেছেন: জানলে কি করে তুমি
দশ মাঝে থাকি! B:-)
সর্বদা তোমাদের পরে
চোখ রাখি।:)

সকাল বা রাত্রীরে
ঠিক নেই ঠিক নেই
বেলাইনেই চালাবে
জানি সেই জানি সেই।:)


৪৬৯| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:১১

গেম চেঞ্জার বলেছেন: আমার জ্ঞানী পোস্টে চোখ পড়েনি??

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:১৩

শায়মা বলেছেন: আমি তো গিয়ান ভুই পাই ভাইয়ু!!!!!!!!!!:(

শুধু যখন ভাব জগতে যাই তখন জ্ঞান চর্চা চলে।:)

৪৭০| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:১৬

গেম চেঞ্জার বলেছেন: জাস্ট আপসেট... :( :(

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:২৬

শায়মা বলেছেন: নো!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

ডু নট বি আপসেট ভাইয়ামনি!!!!!!!!!! সোনার খনি!!!!!!!!!!!!!!!!:(

৪৭১| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:১০

-সাইরাস বলেছেন: লেখক বলেছেন: তোমার বয়স নিশ্চয় ৯৬। :)

এহেম, আমার বয়স জানতে চাইছ খুকি ?
কিন্তু আমার তো বিয়ে হয়ে গেছে আপু, অনেক আগে। আমার একটা ছেলেও আছে। তার জন্য না হয় তোমাকে ডাকবো B-))

আমি ঘটকালী করিনি ভাইয়ু!!!!!!!!

:D
ঘটকালী করায় দোষ নেই । সামহয়রান ইন ব্লগে একজন ঘটক থাকলে মন্দ হয় না B-)) ব্লগে দিন দিন অবিবাহিতদের আহাজারি বেড়েই চলেছে । তাদের একটা গতি হবে নিশ্চয়।

ভালো থাকো আপু। আপাদত বিদায় ।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:১৪

শায়মা বলেছেন: তোমার ছেলের জন্য মেয়ে!!!!!!!!!!!

তাহার জন্য ঘটকালী!!!!!!!!!!!!!!!!!!!!!!


হায় হায় তাহলে আর তোমার বয়স ৯৬ বা ৬৯ এ পার্থক্য কি ভাইয়ু!!!!!!!

যাহাই বাহান্ন তাহাই তিপান্ন!

ভাইয়া এটা কি আমাদের ফার্স্টভাবীজির সন্তান নাকি তিন নাম্বার ভাবিজীর ছেলে মানে আমাদের ভাতিজা!!!!!!!! ভাতিজা কি করে, বয়স কত পেশা কি সব বৃতান্ত বলো । জানোই আমি অল রাউন্ডার এবার না হয় ঘটকালীটাও ট্রাই করে দেখি!:)

৪৭২| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:২৯

নাজমুল হাসান মজুমদার বলেছেন: সবার প্রতি শুভেচ্ছা ।


ব্লগে একটা ভালো জিনিস লক্ষ্য করা যাচ্ছে । ব্লগে মুভি নিয়ে এখন অনেকে লিখছে :) :) :) :)

০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৬

শায়মা বলেছেন: আমি জীবনেও লিখিনি!:(
আমিও একটা ট্রাই করবো ভাবছি। তবে লিখি না লিখি ম্যুভি জিনিয়াস লিখতে নেক্সট টাইম নো ভুল ভাইয়ামনি!:)

৪৭৩| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৩

সাহসী সন্তান বলেছেন: আপুনি, গোপন সংবাদের ভিত্তিতে জানবার পারছি যে, আপনার লগে একজন ছড়ার কম্পিটিশনে নামবো? আমি হইলাম গিয়া বিচারক! একটু ব্যস্ত আছি, পরে বিস্তারিত বলবো......!! তয় এর মধ্যে প্রিপারেশান লইয়া রাখনে? হারা যাইবো না কইলাম? হারলে ভাত বন্ধ, অনিদ্রিষ্ট কালের জন্য.......!! :P

০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:১৪

শায়মা বলেছেন: নিশ্চিন্তে থাকো ভাইয়া!:)
যেই আসুক ! নো চিন্তা! একদম উড়ায় দেবো! এক ফুয়ে!

বেশি কিছুই লাগবেনা!:)

৪৭৪| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৩৪

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: নিশ্চিন্তে থাকো ভাইয়া!:)
যেই আসুক ! নো চিন্তা! একদম উড়ায় দেবো! এক ফুয়ে!

বেশি কিছুই লাগবেনা!:)


সাস ভায়া বলেছিলো
করো ছড়া কমপিট;
শুনে নিলে ইউটার্ন
দাঁতে মুখে খিটখিট।

ছড়া দিয়ে মোটে নয়
স্রেফ করে রংবাজি;
বোমা মেরে উড়াবে
সন্ত্রাসী কারসাজি !!!

কেটে পরো সাস ভায়া
কি লাভ আর জড়িয়ে;
হারলেই আপুনিটা
গুলি করে দেবে সরিয়ে। B:-)

০৫ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৫

শায়মা বলেছেন: সাসভাই বাঁশ নিয়ে করে খালি হাসফাঁস
ফুলে দিলে টোকা তারে কেঁদে গলা ফ্যাফ্যাস।
তারে কেনো সরাবে সে আমার কলিজা
তুমি একটা হিংসুটে সে বড় যাচ্ছে বোঝা।

এমনিতে সাস ভাই আছে বিপদে
তুমি তারে ফেলছো আবার আপদে!!!
না ভাইয়া ঠিক না একদম না না
সাসভাইয়া কচিখোকা হীরে খাঁটি সোনা।

৪৭৫| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১৯

দেবজ্যোতিকাজল বলেছেন: : তবে ফেসবুকে গঠনমূলক আলোচনা কম হয়:D:D:D:D

০৫ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৬

শায়মা বলেছেন: ঠিক ঠিক!!:)

দেখছোনা এইখানে কত গঠনমূলক আলোচনা চলিতেছে ভাইয়ু!!!!!!!!!!:)


৪১২. ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:১২ ০
কি করি আজ ভেবে না পাই বলেছেন: আপু গেম জোট বেঁধে
কথা কয় বানিয়ে;
ভালো লোকের দাম নেই
যাই বাবা পালিয়ে। /:)
২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৩০ ০
লেখক বলেছেন: কি যে বলো ভাইয়াটা পালাবে কিউ?
তোমার ভালো চাই আমরা উই লাভ ইউ!!!!!!!!!!!!!!:)


দেখলে তো!!!!!!!!!!!:)

৪৭৬| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৫

দেবজ্যোতিকাজল বলেছেন: Click This Link

০৫ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০৪

শায়মা বলেছেন: খুব ভালো হয়েছে ভাইয়ামনি! বিজয়ের কবিতা!

৪৭৭| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:১০

চোখের কাঁটা বলেছেন: আপনাকে সাইজ করার জন্যই আমাকে আবারও আসতে হলো! এইসব ঢং চং বাদ দিয়ে নতুন পোস্ট কবে দিবেন তাই কন? নইলে কইলাম খবর কইরা ছাড়ামু.......!! (আপনার ঢংগী প্রতিউত্তরের জন্য অগ্রীম একটা মুখ ভেংচি কাটা বৃহৎ ইমো হবে)!


আপুনি, এত করে সবাই রিকোয়েস্ট করার পরেও একটা পোস্টকি দিতে পারেন না? নাকি নতুন কি লিখবেন তাই খুঁজে পাচ্ছেন না? সত্যি কোনটা আগে এইটা ক্লিয়ার করেন তো......??

০৫ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:১৫

শায়মা বলেছেন: আরে আমি খুঁজে পাবো না নতুন টপিক!!!!!!!!!!!!!


তাই কি হয় বলো????

ওকে ক্লিয়ার করে বলি-

আসলে অন্য আইডি গুলার সিডিউল দিতে দিতে এই আইডি এর সিডিউল লেট হয়ে গেলো!:(

৪৭৮| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৪

চোখের কাঁটা বলেছেন: মেজাজ খারাপ করা কথা কন ক্যারে? আপনার নামে কিন্তু মালটি নিক চালানোর অভিযোগ করুম মডুগো কাছে? আমারে কিন্তু চিনবার পারেন নাই (হুমকি)!



অন্য আইডির লিংক দ্যান তো, পোস্ট পইড়া মাঞ্জা মারা কমেন্ট কইরা আহি?

০৫ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৭

শায়মা বলেছেন: হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহা

নো ওয়ে ভাইয়ামনি!!!!!!!!!!!!!!!!!:)


যে আমারে চিনতে পারে সেই চেনাতেই চিনি তারে .......

হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহা


ক্যাচ মি ইফ ইউ ক্যান!!!!!!!!!!! :P

আর মডুভাইয়ারা তো লক্ষী সোনা চাঁদের কনা .........জীবনেও বলবে না!!!!!!!!!!! B-)

৪৭৯| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৬

চোখের কাঁটা বলেছেন: আপনি পারেন ও বটে? X(

আপনার লগে পারুম না! টা টা.......!! মডুগোরেও হাত কইরা ফ্যালাইছেন....?? খাইছে আমারে? আপু, বাড়ি যাওয়া রাস্তাটা কোন দিকে একটু বলবেন? চিনবার পারছি না!

০৫ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৭

শায়মা বলেছেন: হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহা


লাভ ইউ ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

এই যে বাড়ির রাস্তাটা এই দিকে!!!!!!!!!!!! এই যে উপরের দিকে মানে আকাশের দিকে ভাইয়ামনি!!!!!!!! :D

৪৮০| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৩

চোখের কাঁটা বলেছেন: আপনি একটা আপনি একটা আপনি একটা বৃহৎ ঢঙ্গী.......!!


আমার পাংখা নাই, আমি আকাশে উড়ুম ক্যামতে! দাড়ান দেহি সিএনজি পাই নি! হেইডারে মোটর লাগাইয়া যাওন যায় নি, দেখতাছি!

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:০৩

শায়মা বলেছেন: আমি ঢঙ্গী এটা কি নতুন ভাইয়ু!~!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

সব্বাই দানে তো!!!!!!!!!!!

দেতো এতন কথাতাও ঢঙ্গী ঢঙ্গী মনে পড়ে গেলো!!!!!! :P

৪৮১| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১১:০৮

আবু শাকিল বলেছেন: শায়মাপু- আমি ভাল আছি ।আপনি ভাল আছেন ?

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩৭

শায়মা বলেছেন: আমিও ভালো আছি ভাইয়া। :)

৪৮২| ০৬ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৪

কাজী রিদয় বলেছেন: দু'বছর পর ব্লগে ঢুকলাম। প্রথমে দেখলাম পুরানো কেউ আছেন কিনা। আপনাকে এ্যাকটিভ দেখে বেশ ভালো লাগলো। পুরানোরা কেন যেন ব্লগ থেকে সরে যাচ্ছেন।ফেসবুক না ব্লগ-এ প্রশ্নে আপনি ব্লগকে বেছে নিয়েছেন। সত্যিই ভালো লাগলো। এ যুগে সবাই যখন ফেসবুকের জোয়ারে গা ভাসিয়ে দিচ্ছে তখন আপনিই ব্যাতিক্রম। আসলে আপনি এমনিতে ব্যাতিক্রম। অাপনার লেখাগুলো পড়ে বেশ ভালো লাগে। অাপনার জনুপ্রিয়তা ব্লগে আকাশচুম্বি। আকাশ সমান এ জনপ্রিয়তা ধরে রাখুন। এ প্রত্যাশা..

০৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:১৩

শায়মা বলেছেন: ভাইয়া লাভ ইউ সো মাচ। এতদিন পরে এসেও এমন মন্তব্যের জন্য আর আমাকে এইভাবে মনে রাখার জন্য।:)অনেক অনেক ভালো থেকো ভাইয়ামনি!:)

৪৮৩| ০৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪০

সাহসী সন্তান বলেছেন: আপুনি আমি শেষ! সবাই আমারে নিয়ে যেমনে টানা-টানি শুরু করছে তাতে মনে হচ্ছে খুব শীঘ্রই আমাকে মঙ্গল গ্রহের টিকিট কাটা লাগে?

০৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৯

শায়মা বলেছেন: হুম ! দেখেছি।
ভাইয়া মন খারাপ করোনা। উই নো ইউ এ্যান্ড উই লাভ ইউ টু!:)

তুমি মঙ্গলগ্রহে যাবে কেনো???????? X(( দরকারে চক্রান্তকারীদেরকে অন্য স্পেসে পাঠাই দেবো। তাও জ্যান্ত না খুন করে।

৪৮৪| ০৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৪

গেম চেঞ্জার বলেছেন: যাবার আগে আমার একটি কথা শুনে যাও...... প্লিজ....

০৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৭

শায়মা বলেছেন: আমি তোমাকে একটা মেইল করলাম তো ভাইয়ু!!!!!!!!!!!!:(

৪৮৫| ০৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০৪

সাহসী সন্তান বলেছেন: কিচ্ছু কমুনা, খালি চাইয়া চাইয়া দেখুম!

০৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:১২

শায়মা বলেছেন: ভাইয়া !:( নো মন খারাপ আগেই বলেছি!!!!!!!!!!!!

উই লাভ ইউ!!!!!!!!!!!!

এবাল হাসো!!!!!!!!!!

৪৮৬| ০৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২০

সাহসী সন্তান বলেছেন: ভাবছিলাম হাসির একটা ইমো দিবো, কিন্তু দিলাম না মন ভাল নেই দেইখা!



আপুনি আপনি হাসছেনন তাই না? আমারও হাসি লাগছে? :`>

০৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২১

শায়মা বলেছেন: না হাসছি না। মেজাজ খারাপ লাগছে।

৪৮৭| ০৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২১

তুষার আহাসান বলেছেন: ভাল লাগ।।।।

০৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া। অনেকদিন পর দেখলাম তোমাকে।

৪৮৮| ০৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৩

সাহসী সন্তান বলেছেন: আপুনি বিয়া করামু একজনরে, মাইয়া আছেনি হাতের কাছে? আমি কিন্তু একজনরে পছন্দ কইরা রাখছি?

০৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪২

শায়মা বলেছেন: আমারে কি ঘটক পাইসো????????? :-B


সেদিন তো সাইরাসভাইয়া তার ছেলের জন্য আমাকে ঘটক বানিয়েছে!:)

৪৮৯| ০৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৯

সাহসী সন্তান বলেছেন: না বিষয়টা হইলো গিয়া আপনে তো টপ ফেভারিট আমার ঢঙ্গী আপুনি তাই ভাবছিলাম আমার সমিস্যার কথাখান আপনার লগে কইলে বোধ হয় উদ্ধার পামু! কিন্তু আপনে তো দেহি উল্টা বুঝতাছেন, তাইলে কি আপাতত বিয়া সাদী ক্যান্সেল করামু? আমার মনে হয় বিপদের দিনে এইগুলান বাদ দেওন ঠিক হইবো, কি কন?

০৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৪

শায়মা বলেছেন: হা হা তোমার দেখি শখের শেষ নেই ভাইয়ু!!!!!!!! :P

এই বিপদের মাঝেও বিয়ে শাদীর চিন্তা!!!!!!!!!! B:-)

৪৯০| ০৬ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৮

সাহসী সন্তান বলেছেন: শুধু একটা মুখ ভেংচি কাটা ইমো হবে!

০৬ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:০০

শায়মা বলেছেন: :P

৪৯১| ০৬ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:১৪

সাহসী সন্তান বলেছেন: আপুনি আপনার উপদেশ পড়তে গিয়েছিলাম! পড়া শেষ এখন ঘুম আসছে!

০৬ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:২২

শায়মা বলেছেন: আমারও! আসলেই আজকে আমি তা তা থই থই শিখায়ে মহা টায়ার্ড হয়ে গেছি। :( ঘুম সাথে মাথা ব্যাথা হচ্ছে।:(

৪৯২| ০৬ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:১৭

সাহসী সন্তান বলেছেন: আপুনি একটা জিনিস দেখে সব থেকে বেশি খারাপ লাগে, কারো ইমেজ ড্যামেজ হয় আর কারো আনন্দ লাগে! ভাবতেই অবাক লাগে একজন মানুষের মধ্যে কতটা রুপ থাকতে পারে!

০৬ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:২৩

শায়মা বলেছেন: কার আবার আনন্দ দেখলে??? আমি তো সবাইকেই বিরক্ত হতে দেখছি!:(

৪৯৩| ০৬ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৩০

সাহসী সন্তান বলেছেন: আপুনি, আমাকে আপনি যতটা ছোট আর বোকা ভাবেন আমি আসলে ততটা ছোট আর বোকা নয়! চোখ, কান, নাক আর মুখ খোলা রাখলে সবই বোঝা যায়.......!!

০৬ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৩৩

শায়মা বলেছেন: তুমি অনেক বড় আর আমরা তোমাকে অনেক ভালোবাসি ভাইয়া!। একদম মন খারাপ বন!!!!!!! কিছু হবেনা । মিথ্যা দিয়ে কিছু হয়না ভাইয়া। এইসব ভাবা বন্ধ করে এখন একখানা নিউ ইয়ার্স পোস্ট লেখো। আমার অবস্থা আসলেও খারাপ । ঘুমাতে হবে এখন। :( তুমি যাও মজাদার পোস্ট লেখো এইসব নিয়ে মন খারাপ করতে হবেনা। :) :) :)

৪৯৪| ০৬ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৯:০৩

সাহসী সন্তান বলেছেন: আপুনি, এমনিতেই দুপুর থেকে মেজাজ গরম তার উপর কি কন এসব! আমি অন্তত আপনার কাছ থেকে এমন কিছু আশা করিনি.....!! আহরে আজকে যদি আমার কইতরি বেগম বাইচা থাকতো তাইলে সে কি আর এইগুলো সইতে পারতো? আপুনি যখন উপদেশ দিছেন তাইলে কি কোমর বাইন্ধা নাইমা পড়ুম? তবে আমার প্রথম গান হইবো, 'ও টুনির মা তোমার টুনি কথা শোনে না!'



আমি কিন্তু বক্সারের যুদ্ধ বাধাইয়া দিমু! কাউরেই ছাড়ুম না......!!

০৭ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৪৫

শায়মা বলেছেন: গানা কেনো আর যুদ্ধ কেনো? আমি তো নিউ ইয়ার্স পোস্ট লিখতে বললাম! B:-)

৪৯৫| ০৬ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৪৬

গেম চেঞ্জার বলেছেন: কি হলো আপুনী...... আনসার দিচ্ছেন না? :||

০৭ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৪৬

শায়মা বলেছেন: কে বললো দিচ্ছি না!:( দিচ্ছি তো!!!!!!!!!!!!!!!!!!!

৪৯৬| ০৮ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১:০৯

-সাইরাস বলেছেন: ভাতিজা তোমার এক নাম্বার ভালা পুলা B-)
মদ,গাজা,সিগারেট এক্কেবারে খায় না। পড়ালেখাও করে না। বাংলাদেশের পড়ালেখা নাকি সব ভেজালে ভরা B-))
সারাদিন গাছের উপরে ওঠে বসে থাকে। গাছই নাকি একমাত্র নির্ভেজাল জীব। বিয়ে করার পর বউকেও গাছের উপরে নিয়ে রাখবে :)

এবার দেখি, ভাতিজার জন্য ভালো মেয়ে পাও কোথাও । পেলে বুঝব নাহ, আমাদের আপুটা আসলেই অলরাউন্ডার :)

১০ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:১৩

শায়মা বলেছেন: হায় হায় গাছে উঠে বসে থাকে!!!!!!!!!!! বউকেও গাছে রাখবে!!!!!!!!!!!!! হায় হায় হায় !!!!!!!!! গেছি গেছি গেছি!!!!!!!!!!! B:-)
তাই বলে অলরাউন্ডারগিরি তো ছুটানো যাবেনা। দেখো পাত্রী হাজির!!!!!!!!:)



দেখেছো কত্ত কিউট এত্তা বেবি!!!!!!!!!!!:)

তবে বেশিদিন গাছে রাখলে কিন্তু এই বেবির রুপান্তর করে এই বেবিতে পরিনত হবে।



বাট সি ইজ অলসো কিউট!!!!!!!:)

৪৯৭| ০৮ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:২১

লেখোয়াড়. বলেছেন:
শায়মা....................


আপনি এখন নতুন পোস্ট দিবেন না মনে হয়। সম্ভবত এই পোস্টে ১০০০ মন্তব্য আর প্রতিউত্তর পূর্ণ হলে দিবেন।
তা ভাল আইডিয়া।

এই পোস্টে এখন পর্যন্ত মন্তব্য আর প্রতিউত্তর ৯৬০ টি হলো!!!!!!!

হিট! হিট হিট!! হিট হিট হিট!!!

১০ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:১৭

শায়মা বলেছেন: হা হা হা সব্বাই শুধু মন্তব্য মন্তব্য করে কেনো!!!!!!!!!:(

জানোনা আমি একটু বাঁচাল আছি!:)

তবে এখন আবার বাসায় এসেছেন নতুন আপদ। তাকে নিয়ে বিপদে আছি!!!!!!:( :( :(

৪৯৮| ০৮ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:৩৪

সাহসী সন্তান বলেছেন: লেখোয়াড়. ভাইয়ের মন্তব্যে লাইকাইলাম! তয় আপুনির এই গোপন ব্যাপারটা এমন কইরা জন সাধারনের সামনে উন্মুক্ত কইরা দেওন টা মনে হয় ঠিক হয় নাই্! আফটার অল সরকারি আপুনি বলে কথা! :P :`>

তবে নিরাশার মাঝে আশার খবর হলো, আপুনি নাকি নিউ ইয়ারের পোস্ট লিখছে। জানি না সেই লেখা কবে নাগাদ পোস্টাইবেন। হয়তো লেখোয়াড় ভাইয়ের কথাই শেষ পর্যন্ত সত্য হওয়ার পরেই আমরা সেই কাঙ্খিত লেখাটি পেতে পারি? :`>

১০ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:২০

শায়মা বলেছেন: সাহসীভাইয়া আবার শত্রুতা!!!!!!!!!!!!!:( :( :( আমি কিন্তু ঐ দলে চলে যাবো!:(

৪৯৯| ০৯ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ৮:৪২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: @সাহসী সন্তানঃ

রোষ রোষ ভায়া তুমি
এলাটিং বেলাটিং;
লিখা জুখা প্রায় শেষ
তারপর পোষ্টিং।

লেখা দেবে কোথা থেকে
মাথা তার আছে নাকি;
সব লিখা ধার করা
টাকাটাও পুরা বাকী।

মাঝে মাঝে নেট থেকে
লেখা দেয় কপি পেস্ট;
লোকজন তাই পড়ে
তেল মারে বাহঃ বেস্ট।

কানেকানে ফিসফিস
দিলুম যে রাগিয়ে;
সুরসুর করে লেখা
আসবে মাথা জাগিয়ে।;) :) :P

১০ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৪৬

শায়মা বলেছেন: শুরুই করিনি আমি
এলাটিং বেলাটিং ফুহ ফুহ
এক ফুয়ে শেষ হবে
পড়ে মন্তর ছুহ।

মাথা লাগে নাকি বাবা
এক ফুই একশো
তেড়িবেড়ি করলে
ভরে দেবো বাক্স।

বাক্সেতে থাকবে কে
আমাদের কি যে ভাই
বসে বসে ভাববেন
কি করি ভেবে না পাই!!!!!!!!!!!!:)

৫০০| ০৯ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:১৫

গেম চেঞ্জার বলেছেন: হ্যাল্লো............ আবারো কই........... !!!!!????????

১০ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৪৭

শায়মা বলেছেন: আবার কি!!!!!!!!!

আছি !!!!!!!!!! নাই !!!!!!!!!!!! আছি !!!!!!!!!!!! আছি!!!!!!!!!!!! আছিই তো!!!!!!!!!!!!!ভাইয়ুমনিতা!!!!!!!!!:)

৫০১| ০৯ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:০০

নিমগ্ন বলেছেন: এই আপুনীটা কি হারাইয়া গেলু? :|

১০ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৪৮

শায়মা বলেছেন: না না হারাইনি তো ভাইয়ু!!!!!!!!!!!

লুকোচুরি খেলি এই যা!!!!!!!!!!!!:)

বাট ইউ মিস মি আ লট এটা দেখে মজা পেলাম ভাইয়ুমনি!!!!!!!!!!:)

৫০২| ১০ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৪

লেখোয়াড়. বলেছেন:
ওরে শায়মা...... আ.............. অঅ আ...

ওই আপদটা কি ওই বিদেশী??

তা কিছু চেরী ফুল দিয়ে আপদটাকে বিদায় করে দিন না!!

১০ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫০

শায়মা বলেছেন: উফ চেরিফুলের কথা আর বলো না!!!!!!!!! সে নিজেই চেরি এনেছে । তাও আবার ফুল না ফল!!!!!!!তাও আবার আসতে আসতে পঁচা ঘঁচা! সাথে কিউই, পিচ, অং বং চং !!!!!!!!!!!!!!!!!! :((
:(( :(( :((

৫০৩| ১০ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০২

রূপক বিধৌত সাধু বলেছেন: বিদুষী শায়মাপু কি গুম হয়ে গেলেন? নতুন পোস্ট-টোস্ট দেন । ছোট ভাইয়েরা অনেকদিন যাবত অপেক্ষায় অাছে ।

১০ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০৪

শায়মা বলেছেন: না ভাইয়ু!!!!!!!!!

আমি গুম হইনি!!!!!!!!!

শুধু একটু নির্বাসনে আছি!!!!!!! ইহা আমার অনিচ্ছাকৃত স্বেচ্ছা নির্বাসন!!!!!!! মানে ঝামেলার পর ঝামেলা তার পরও ঝামেলা!!!!!!!!!! :((

৫০৪| ১০ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০৭

রূপক বিধৌত সাধু বলেছেন: অাহারে! এত ঝামেলা কেনে? শীঘ্রই ঝামেলা থেকে পরিত্রান অাসুক ।

১০ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩১

শায়মা বলেছেন: ভাইয়া এক ঝামেলা থেকে পরিত্রান পেয়ে ভাবি এইবার মুক্তি ! আরেক ঝামেলা এসে পড়ে ঘাড়ে!!!!!!!!!!! :((


আমি যে এত ঝামেলা বাঁধাতে পারি!!!!!!!!!! :(

৫০৫| ১০ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩২

সাহসী সন্তান বলেছেন: ঐ দলে গেলে ঠ্যাং ভাইঙ্গালমু না! আপনি শুধু আমার আপুনিইইইইইই........!!

১০ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৫

শায়মা বলেছেন: :P
:P
:P

৫০৬| ১০ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৪

সাহসী সন্তান বলেছেন: কচুপুড়া আপনে কি ঝামেলা লগ্নে জন্মেছিলেন নাকি? একটা থুইয়া আর একটা.....!! X((

১০ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৭

শায়মা বলেছেন: ঝামেলা আমার উপরে পড়ে, না পড়লে আমিই তার উপরে!!!!!!!!! :( কি করবো বলো!!!!! :( :( :(

৫০৭| ১০ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৩

সাহসী সন্তান বলেছেন: আপুনি, নিমগ্নরে কি নুবেল খিলাইবেন.....?? হেতে কি শুরু করছে দেখছেন না? আমি কিন্তু নাই!

১০ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৭

শায়মা বলেছেন: আমিও নাই!!!!!!!!!!


আমি ভীতু মানুষ!!!!!!!!!!!!!!

আমি ভুই পাই!!!!!!!!!!!!:(

৫০৮| ১০ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩১

নিমগ্ন বলেছেন: আমি আবার কি শুরু করলাম?? আমার নামে বদনাম ছড়ানো হচ্ছে। তীব্র প্রতিবাদ জানাইতেসি_________________ X(


;)

১১ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১১

শায়মা বলেছেন: আমরা ভুই পাচ্ছি!:(

৫০৯| ১০ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৭

রক্তিম দিগন্ত বলেছেন: আপায় কি গজব ফালাইতে গিয়ে গায়েব হয়া গেছিলো নাকি? /:)

১১ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১২

শায়মা বলেছেন: কই যেন সেদিন গজব ফেলছিলাম। ধ্যাৎ ভুলেই গেছি তো............:(

৫১০| ১১ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১৭

পার্থিব পার্থ বলেছেন: আপনার পোষ্টগুলো সময় নিয়ে পড়তে হবে।

১১ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৩৬

শায়মা বলেছেন: পড়ো পড়ো ভাইয়ামনি!!!!!!!

তুমি এত গম্ভীর টাইপ কেনো??????:(
তোমাকে ভয় লাগে !:(

৫১১| ১১ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ৮:১২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: বে ওয়াচ ঠিকি দেখো
এন্ডারসন পামেলা;
তারপরও খালি বলো
আছে নাকি ঝামেলা।

হিজিবিজি যতো বলো
বুঝি সব ঠিকি বুঝি;
মূল কথা হলো এই
ইজি কাজে তুমি বিজি।

ভাত রেঁধে ভাব ধরো
বিয়ে বাড়ী রান্না,
পানি চাইলেও কেউ
শুরু করো কান্না।

সারাদিন বিছানাতে
শুয়ে দেখো সিরিয়াল;
কার বউ কই ভাগে
এসবেই যত খেয়াল।

ব্লগেতেও নেই টাইম
আছে কিটি পার্টি;
ভেবো নাকো মারি গুল
সব কথা খাঁটি।

সারাদিন খাই খাই
হাতে নিয়ে বাটি;
যদি বলি মিছে কথা
মেরো এক চাটি।

১১ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫২

শায়মা বলেছেন: প্রথমেই মারলাম ইয়া বড় চাটি
ভীমরিটা খেলে, দিলে দাঁতকপাটি
লিকলিকে প্রাণ নিয়ে ফিকফিক করো
এক ঘায়ে দশবার রোজ রোজ মরো।

পামেলা কামেলা কেনো দেখবোরে হাবু ভাই
সেটা তুমি দেখো কারণ তোমার খেয়ে কাজ নাই।:)
ইজি কাজ তাও নাই, সব লবডঙ্কা
পামেলা ধরেছো, ছেড়ে ভাবী ছিলো কঙ্কা।:(

আহ্হারে ভাবী মোর ছিলো কত লক্ষী
তোমার মত ছিলো নাকি শয়তানের পক্ষী! X((
তারে ছেড়ে তুমি এখন হা করে সিরিয়াল
নিজে গেলো, বলো নাকি আমরা সব ক্রিমিনাল!!!!!! B:-)

আমার কত কাজ জানো?
সব বড় বড় দামী :(
রোজ সকালেতে উঠে
শপিং এ যাই আমি।:)

কোন শাড়ি উঠলোরে
কোন রং লিপিত্তিক:)
সব কিছু আমার আবার
জানা চাই ঠিক ঠিক।:)

তারপর ফেসিয়াল
পেডি, মেনি কিউর
রোজ রোজ সাজুগুজু
পার্টি থাকে শিউর!:(

খানাদানা নাচাগান
আরও কত কাজ ভাই
ধেই ধেই আনন্দে
দিন গুলো কেটে যায়।:) :)

কি আর বলো আছে
এই আর জীবনে!:(
এইটুকু না থাকলে
কাটাবো কি সুন্দরবনে? X((


তোমার মত বাঁদরেরা
যায় তারা বনে
টারজান সেজে সেজে
বাঁদরের সনে
নাচে আর গান গায়
সারে গা মা পা ধানি
কি মজা তুমিও
যাও সেথা এখুনি!:) :) :)


৫১২| ১১ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫১

চোখের কাঁটা বলেছেন: আপুনি, আমাগোরে বাদ দিয়া গজব ফ্যালাইয়েন?

১১ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫৩

শায়মা বলেছেন: ভাইয়ু গজব কই যেন ফালাইছিলাম ভুলে গেছি তো!!!!!!!!!!!! :((

৫১৩| ১১ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:০০

চোখের কাঁটা বলেছেন: ঐ যে সুন্দর বনের আসে পাশেই আছিল! আরে মনে নাই.......সেই যে পিরিতি কাঁঠালের আঠা! :`>

১১ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:০৩

শায়মা বলেছেন: মাঝে মাঝে আমার স্মৃতি হারানিয়া রোগে ধরে ভাইয়ু!!!!!!!!! তখন আমি সব কিছু ভুলে যাই!!!!!!!!!! :((

৫১৪| ১১ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:০৮

চোখের কাঁটা বলেছেন: বুঝছি আপনারে কমপ্লেন খাওয়াইতে হইবো! তাইলে আর ভুইলা যাইবেন না!

১১ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:১৪

শায়মা বলেছেন: কমপ্লেন????????????কার নামে দিয়ে কাকে খাওয়াবে!!!!!!!!!!!!!!!

৫১৫| ১১ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:২১

চোখের কাঁটা বলেছেন: এইটা একটা ইস্টোরি! আপনার ভুলো মাথায় জোরছে একটা বাড়ি মারার ইমো হপে! :`>

১১ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:২৬

শায়মা বলেছেন: বাংলা সিনেমা লিখে লিখে এখন আমাদের মাথায় বাড়ি মারতে আসো না!!!!!!!!!!!!

ওপস লিখে লিখে না দেখে দেখে হবে ঝাঁটাভাইয়ু ওপস ধ্যাৎ কাঁটা ভাইয়ুমনিটা!!!!!!!!!!!!!:)

৫১৬| ১১ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:২৪

রিকি বলেছেন: আপুনি কোথায় গেছেন?????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????? দেখা যায় না কেন??? আপনি আর জেন ভাই যোগসাজশ করে উধাও হয়েছেন, আপনাদের জন্য আঙ্গরি বার্ড ইমো হবে X(( X(( X(( X((

১১ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:৩১

শায়মা বলেছেন: কোথাও যাইনি রিকিমনি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!:( :( :(

ভাবছিলাম পাপেট শো আর রিপোর্ট কার্ড আর নাটকের পর একদম ফ্রি হবো তা না সেটা শেষ হতেই আসলো বিজয় দিবসের অনুষ্ঠান গুলা!!!!!!!!!!!:(

বাচ্চাদেরকে নাচ শেখানো আর পাহাড়ের মুখ ঘুরাই দেওয়া একই রকম শ্রমসাধ্য কাজ!!!!!!!!!

যাইহোক সেসব নিয়ে আছি। আর তাছাড়া হরতাল মেকআপ ক্লাস থাকে। কাজেই শনিবার গুলোতেও ছুটি নেই। এর মাঝে এসেছেন বৈদেশী গেস্ট!!!!!!!!!!! তারে নিয়ে শাড়ির দোকানে যাও। গয়নার দোকানে। নুহাস পল্লী, তারপর আছে দাওয়াৎ!!!!!!!!!!


বৈদেশী গেস্ট উপলক্ষ্যে দাওয়াৎ সাথে আমিও!!!!!!!!!!!!!


একটু পরে যাচ্ছি দ্বিপ্রাহরিক দাওয়াতে।

এর মাঝেও যে একটু আধটু আমাকে দেখা যাচ্ছে এই তো অনেক বেশি না বলো!!!!!!!!!!!!!!:)


আর আমার জিনিভাইয়া কই গেলো !!!!!!!!!!!!!!!!!!!!:( :( :(

দাঁড়াও আজকেই মেইল করবো ভাইয়াটাকে!:)

৫১৭| ১১ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:২৯

লেখোয়াড়. বলেছেন:
মন্তব্য নম্বর ...... ২৯৮!

৫১৮| ১১ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:৩০

লেখোয়াড়. বলেছেন:
মন্তব্য নম্বর ...... ২৯৯!!

৫১৯|