নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

আনন্দমুখর ব্যস্তবেলায় কেটে যাওয়া হিমসিম দিনগুলির গল্প

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:২৯

আমার কাছে জীবন মানে গতি। এই গতিধারার সাথে তাল মিলিয়ে যতক্ষন চলা যায় ততক্ষনই মনে হয় বেঁচে থাকার আনন্দ, জীবনের আনন্দ। কিছুটা রবিঠাকুরের সেই কলোস্রীনি নদীর গানের লাইন, ওগো নদী আপন বেগে পাগল পারা ... এই আপন বেগ বা গতিধারায় ছুটে চলি আমিও, মেতে থাকি আনন্দ অনুরাগে। মাঝে মাঝেই অনেকেই আমাকে প্রশ্ন করে এই এত আনন্দের কারণ কি? এত আনন্দে তো থাকার কথা নয়। আমি মনে মনে হাসি কারণ আমি জানি আনন্দে বেঁচে থাকার সেই মূল মন্ত্র। জীবনের গতিধারায় ছুটে চলা। যে যাতে আনন্দ পায় সে পথেই ছুটে চলা। তবে জীবনের এই গতিধারায় ছুটে চলাকেই আনন্দ হিসাবে নিতে গিয়ে মাঝে মাঝে এমন সব চ্যালেঞ্জের সামনে পড়ে যাই তখন প্রায় এই গতিরোধ হওয়ার উপক্রম হয় সাথে শ্বাসরোধও হয় বুঝি।

আমি প্রায়ই একটা কথা বলি আমার ছেলেবেলায় আমার কোনো ঐতিহাসিক দিন বা ঘটনাবলী ইতিহাস বই দেখে তেমন পড়তে হয়নি। বিশেষ দিনগুলোতে নাচ, গান কবিতা, নাটকেই আমি জেনে গেছি সেসব ইতিহাস। সে বিশেষ দিনগুলো হতে শুরু করে ইখতিয়ার উদ্দিন মুহাম্মদ বিন বখতীয়ার খলজীই হোক কিংবা সুলতানা রাজিয়া। ছোটবেলার সেসব দিনগুলোকে একটু একটু মিস করলেও একদম ফুরিয়ে যায়নি আমার জীবন থেকে। কারণ বড়বেলায় এসেও আমি আমার কর্মজীবনেও বেছে নিয়েছি সেই ছোটবেলার আনন্দময় কাজগুলোকেই। এমনিতেই ফেব্রুয়ারী থেকে এপ্রিল পহেলা বৈশাখ ফুরোবার পরেও রেশ থেকে যায় নানা রকম আয়োজনের। এর মাঝে পড়ে যায় আমার স্কুলের এনুয়াল শো ছাড়াও নানাস্থানে নানা একটিভিটিতে বাচ্চাদের নিয়ে পারফর্ম করানো। এই সব পার্ফরমেন্সের ক্ষেত্রে আমি অধিকাংশ সময়ই নিত্য নতুন চ্যালেঞ্জ নিতে ভালোবাসি। তো এবারের চ্যালেঞ্জটা একটু বেশি হয়ে গিয়েছিলো। সে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি পাড়ি দিতে হয়েছে আমার এবারের চ্যালেঞ্জে।

মাত্র ৩ মিনিটের একটা কাজের জন্য ৩০০ বছরের আয়ু কমে গিয়েছিলো আমার তবে তা আবারও ৬০০ বছর বেড়েও গেছে সাফল্যের আনন্দে এই যা রক্ষা। এই ৩০০ বছর কমে আবার ৬০০ বছর আয়ূ বাড়বার রহস্যটাই সেই আনন্দে বেঁচে চলা। হ্যাঁ যে কোনো কাজের এই সাফল্য আমাকে দেয় জীবনের সেই গতী। ছুটে চলার গতী, আনন্দের ফল্গুধারায় ভেসে যাওয়ার আনন্দ।

তো এ বছরে যখন এলইডি লাইট বাটারফ্লাই উইংস এর ড্যান্সটা করাবো সিদ্ধান্ত নিলাম। তখনও বুঝিনি এত সুকঠিন পথ পাড়ি দিতে হবে আমাকে। যে কোনো নাচ তোলা বা বাচ্চাদের শিখিয়ে ফেলা সে আমার কাছে ডালভাত সদৃশ। যত কঠিন নাচই হোক ৩ সপ্তাহের মাঝে আমি ৩/৪/৫ বছরের পুচ্চিপাচ্চাদেরকে শিখিয়ে ফেলতে পারি আোনায়াসে এ ব্যাপারে আমি নিসন্দিহান তবে এবারের চ্যালেঞ্জটা ছিলো আমার সম্পূর্ন নতুন অভিজ্ঞতা। এই এলইডি লাইট প্রজাপতির ডানায় বাচ্চাদেরকে নাচাতে গিয়ে সে লাইটিং প্রজাপতি বানাতে হলো তা বানাতে গিয়েই আমি হিমসিম। প্রথমে কাজটা খুব সহজ মনে হলেও যত দিন যাচ্ছিলো বুঝলাম এটা যা ভেবেছি তা নয়। কাজেই আমি আমার আশে পাশে যারা আছে সবাইকেই অস্থির করে মেরেছি। রাত নেই, দিন নেই উইংস মেকারকে ফোন দিয়ে দিয়ে, প্যারেন্টসদেরকে এটা ওটা নানা কিছু সহযোগীতা চেয়ে, এমনকি আমার বাসার লোকজনকেও আমি জ্বালিয়ে মেরেছি। আর স্কুলের আমার কলিগদের কথা আর কি বলবো!
তবে যখন আমার বাচ্চারা স্টেজে উঠে আলো ঝলমল ডানা নিয়ে সম্পূর্ন দক্ষতায় নেচে গেলো এবং চারিদিকে প্রশংসার রোল উঠলো আমার এ কদিনের সকল পরিশ্রম, উদ্বিগ্নতার অবসান হলো। যাইহোক আমার এ সাফল্য আমার একার নয়। আমার বাচ্চারা যারা আমার অঙ্গুলী নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করেছে, পারফর্মেন্সটাকে সিরিয়াসলী নিয়ে এক বুক আনন্দের সাথে হাসি খুশি মুখে নেচেছে তাদের প্রতি তাই আমার কৃতজ্ঞতার শেষ নেই। আমি তাদেরকেই সবার আগে সন্মান জানাই। আর সাথে এক আকাশ ভালোবাসা আর প্রানভরা প্রার্থনা। এ জীবনে যেন তারা এভাবেই সকল কাজে সফল হয়।

তবে সেই অসাধারণ নৃত্য পরিবেশনার আগে এই ৭ প্রজাপতিকে ড্রেস পরাতে লেগেছে আমার পৌনে দুই ঘন্টা। এইটাই ছিলো সবচাইতে কঠিন পর্ব। তারপরও সকল হার্ড ওয়ার্কের পরে যখন বাচ্চারা সফল হলো তখন আমার প্রাণ জুড়ালো মন ভরালো।

এই সেই সপ্তবর্ণা রঙ্গিন আলো ঝলমল প্রজাপতিরা ও আমার হার্ড ওয়ার্কের অসাধারণ ফলাফল..



আগেই বলেছি আমার কাছে জীবন মানে গতি বা এই গতির সাথে তাল মিলিয়ে ছুটে চলার নামই জীবন। তো এমনই গতিধারায় ডিঙ্গিয়ে এলাম এরপর আরও একটি সফল অর্জন। প্রথম আলো বর্ণমেলা। এই আয়োজনে শিশুদের নিয়ে সাফল্যের সাথে পাড়ি দিয়ে এলাম পাপেট শো "পান্তাবুড়ি"। এই যাত্রাতে সাথে ছিলো ৬ শিশু জায়না, রোজা, শামাইলা, অবন্তিকা, শামাহ এবং রুপ। মূল কাজটা তারাই করেছে এবং কৃতিত্বের সাথে। তবে এই কৃতিত্বের দাবীদার তাদের শিক্ষকেরাও। এই শিক্ষা প্রশিক্ষন ছাড়া এই সাফল্য অর্জন সম্ভব নয়, ছিলো না এবং কখনও হবেও না। শুধুই কি প্রশিক্ষন? তিল তিল করে সাজিয়ে তোলা পুতুলগুলো, তাদের জামা কাপড় শাড়ি চুড়ি মালা মুকুট কতই না উপকরণ? তাদের বাড়ি ঘর হাড়িকুড়ি যোগাড়ের দায়িত্ব। সর্বপোরি এই পান্তাবুড়ির গ্রাম, গাছপালা নদী, ঝোঁপঝাড় এসব নিয়ে গোটা গ্রামটাকেই বানিয়ে ফেলা একি এক জনের কাজ? কখনই নয়। তাই এই ৬ শিশুর সাথে প্রথমে নেওয়া হলো আরও ৬ জন প্রশিক্ষক এবং যথারিতী আমি পন্ডিৎ। তো প্রথমে আমরা সবাই মিলেই শুরু করলাম পাপেটগুলোকে যোগ্য সাজে সাজাতে। এর আগের শো তে এই পান্তাবুড়িই কুঁজো ও সাত ভূতের শোতে ছিলো কানাই এর পাঁজী মা তবে তার শাড়িটাও ছিলো সাদা এই যা রক্ষা। কিন্তু শাড়ির একি হাল। এই কদিন বাক্স বন্দী থেকে থেকে সাদা ধপধপে শাড়ি কুচকে হয়েছে লাল। না তা হতে পারেনা আমার মত পরিপাটি মানুষের কি আর বুড়ির শাড়ির এই হাল সহ্য হয়? কখনও না। আয়াকে বললাম শাড়ি ধুয়ে দাও। সে শাড়ি ধুলো। আমাদের আরেকজন ক্লিনারভাই সেই শাড়ি কাপড়, চোরের লুঙ্গি সব ইস্ত্রী করে দিলো।
শুরু হলো ট্রেইনিং। নতুন যোগ হওয়া শিশুরা ডায়ালগ পড়তে পারে না, পুতুল নাড়াতে পারেনা। সবগুলাকে নিয়ে বসলাম মিটিং এ। তিল তিল করে হেসে কেঁদে লাফিয়ে ঝাপিয়ে বুঝিয়ে দিলাম চরিত্রগুলো। তারা এত এত মন দিয়ে শুনলো যে এক মিটিং এই তাদের বুঝাবুঝি ওকে। এরপর দেখলাম স্টেজের করুণ হাল। চললো একই সাথে পুতুল সজ্জা, স্টেজ রিপিয়ার আর প্রশিক্ষন। একজন পুতুলের পেট সেলাই করে তো আরেকজন বানায় গোবর। একজন রাজার কাপড় পরায় তো আরেকজন আইকা লাগায়। এইভাবে মোটামুটি কাজ চলতে লাগলো। এর মাঝেই ছিলো লাইটিং ড্যান্স যা আমার সম্পূর্ণ নতুন এক্সপেরিমেন্ট।
লাইট ড্যান্স নিয়ে আমার মাথা খারাপ। আমাদের মঞ্চ সজ্জা পরিচালিকার ঘাড়ে রাজ্যের দায়িত্ব। এনুয়াল শো স্টেজ বানানো, ২১শে ফেব্রুয়ারীর শহীদ মিনার বানানো। আমি হঠাৎ তাকিয়ে দেখি হাতে সময় দুই দিন। রবি আর সোম বারের মাঝে আমাকে বানাতে হবে পান্তাবুড়ির গোটা গ্রাম। মরি মরি আর কি। যমকে বললাম, "দাঁড়ান বাবা যম। আগে আমার আনন্দময় কাজটা সেরে নেই তারপর আবার আসবেন প্লিজ!!!!!!!!! :) " যম রাজী হলো।

স্কুলে গিয়েই আমার ডে শিফট টিচারদেরকে লাগিয়ে দিলাম মঞ্চ পরিচালকের সাথে। আবার ডে শিফ্ট শুরু হলেই লেগে গেলো মর্নিং শিফ্ট।সাথে উৎসাহী আরও কয়েকজন। মিউজিক টিচারও পিয়ানো ছেড়ে হাতে নিলো রঙ তুলি......তারা আমাকে যতই আশস্থ করে বলে প্রেসার বাড়াইয়েন না আমি আছি। জান দিয়ে দেবো আমি তত বলি আমার জান যায় যায়। শাহীন মিস যাকে সবাই আমার জি সিরিয়াল শ্বাশুড়ি বলে আমাকে প্যানিক করার জন্য শুধু বকা দেয় বলে।আর জাকি পিচ্চি( এসিসট্যান্ট টিচার) তো পারলে আমাকে ঘুম পাড়ায় রেখে একাই সব করে ফেলে। তবুও মুঝে নিদ না আয়ি ......ভ্যা..... :( ...... :((

যাইহোক, এসে গেলো বর্ণমেলা যাত্রা। সকল উপকরণ আর আমরা এক দল যাত্রীদের যাত্রা হলো শুরু। সুলতানা কামাল মহিলা কমপ্লেক্সে পৌছালাম আমরা সকাল ৯ টায়। একে একে সব রথী মহারথীরা মঙ্গে উঠলেন। চঞ্চল চৌধুরী, অপি করিম, অদিতি মুহসিন, আনিসুল হক গুনীজনের পদচারণায় মুখরিত হয়ে উঠলো চারিধার। তারি মাঝে আমরা ক'জনা আমাদের টিম সাফল্যের সাথে উপহার দিলো এক মনোমুগ্ধকর পাপেট শো।

আমি যখন স্কুল ও প্রথম আলোর আয়োজনে একুশের মডেল.... ( সকলেই জানে নানা রকম কর্ম উদ্দীপনার মাঝে সাজুগুজুটাও আমার এক বিশেষ বৈশিষ্ঠ্যমূলক পছন্দের কাজ...... :P )


এরই মাঝে ছিলো আবার শীতকালীন পিঠা মেলা। কর্মক্ষেত্রে এবং আবাস অঞ্চলে। দুই খানেই হই হই রই রই ঝামেলা।গুলশান সোসাইটির পিঠামেলায় এবারে বেশি ঝামেলায় জড়াইনি। কিন্তু স্কুলেরটাতে দায়িত্ব ছিলো শিশুদের পিঠা চেনানো ও ছন্দে ছন্দে ছড়িতা পাঠ। তো পিঠা চেনানোর সাথে সাথে শুনিয়ে দিলাম আমার লেখা স্বরচিত ছড়িতা বাংলাদেশের পিঠা....


এর মাঝে চলেছে খানাপিনা রান্না বান্না অতিথী অভ্যাগতদের জন্য আয়োজন-


বিয়ের সিজন শীত গিয়ে ফাগুন এলো তবুও মানুষের বিয়ে করা থামেনা আর থাকে দাওয়াৎ আর দাওয়াৎ সাথে সাজুগুজু, খানাপিনা । কবে যে এসব খেয়ে খেয়ে হার্ট এটাক হয় ভাবছি। সাথে আবার নতুন ট্রেন্ড লেকসোর আর সিক্স সিজনে ব্রেকফাস্ট দাওয়াতেও শামিল হতে হলো!

গিয়েছি ঢাকা পাপেট থিয়েটারের আমন্ত্রনে। তাদের ছিলো চার রকমের পাপেট শো হ্যান্ড পাপেট, মাপেট, শ্যাডো পাপেট ও রড পাপেট। সাথে গ্রামাঞ্চলের বিখ্যাত বীনাবাণী পুতুলনাচ দেখে মুগ্ধ হয়েছি। মঞ্চ থেকে লাফিয়ে নেমেছে সাপ বাদকের গাঁয়ে। বাঘকে রাজকুমারের সাথে সাথে ঢোলওয়ালা লাঠি দিয়ে সে কি মার । আমি হাসতে হাসতে , চিল্লিয়ে মিল্লিয়ে শেষ!!!! হা হা হা

ছিলো ভ্যালেনটাইন। যদিও এ দিনটিকে ঘিরে একটা সময় নানা রকম উৎসাহ, উদ্দীপনা ও স্মৃতি থাকলেও আজ আর সেই স্মৃতির পাখিদের কাঁদাতে চাইনা তাই লাল শাড়ি পরে হেসে খেলে আনন্দ ও রিহারসেলেই কেটে গেছিলো সেদিনটা। তবে কাপল প্রোগ্রামে না থাকলেও আমারির পাশেই লেকসোরে খেয়েছি দলবেঁধে আর দেখেছি কপোত কপোতী......তবে
আকাশে উড়িছে বকপাতি, বেদনা আমার তারই সাথী ......... হা হা হা হা

যাকগে ভ্যালেনটাইন আমাকে কখনও তেমন টানেনা যা টানে তা ফাগুন কাজেই সকল আনন্দময় ব্যাস্ততায় হিমসিম খেতে খেতেও আমি মেতে উঠেছিলাম ফাগুনের আনন্দে। ফাগুন দোলায় এখনও দুলছি...... রেশ কাঁটতে সময় লাগবে আরও অনেকদিন......
পহেলা ফাল্গুন আমাকে দেয় জীবনের ফল্গুধারা.....আকন্ঠ পান করি আমি সঞ্জীবণী সূধা এই ফাগুনের কাছে থেকেই .......

ফাগুন হাওয়ায় হাওয়ায় করেছি যে দান
বাঁধন ছেড়া প্রাণ ....... আমার আপন হারা প্রাণ .......



ওহ শেষে বলে রাখি শেষ হলো বইমেলা... এই বইমেলায় ছিলো আমার জীবনের প্রথম সম্পাদিত ব্লগার সংকলন রিদ্ধ-২। জীবনের প্রথম সম্পাদনা কাজেই আনন্দে হাবুডুবু না খেলে কি চলে!!!


যাইহোক এভাবেই কাটছে ব্যাস্ততাময় আনন্দঘন দিনগুলি। সকলের জন্য শুভকামনা ও ভালোবাসা......


এল ই ডি লাইট বাটারফ্লাই ড্যান্স এর রিহার্সেল ভিডিওটা দিলাম। মেইনটা সঙ্গত কারণে দেওয়া হলো না

মন্তব্য ২৯৬ টি রেটিং +২৯/-০

মন্তব্য (২৯৬) মন্তব্য লিখুন

১| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৩১

অর্ক বলেছেন: প্রথম...

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৩৪

শায়মা বলেছেন: হা হা আনন্দেও সামিল হয়ে যাও প্রথম প্রথম!!!!!! :)

২| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৩৬

অর্ক বলেছেন: বিষয় কি?

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৩৮

শায়মা বলেছেন: বিষয়টা হলো আনন্দ ও কর্মযজ্ঞ।

পোস্ট না পড়লে বুঝবে না। পড়োনি নিশ্চয়!!!!!!!

৩| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৪১

আহমেদ জী এস বলেছেন: শায়মা ,



শিরোনামের "ব্যাস্ত" বানানটি "ব্যস্ত" করে দিন ।
আপাততঃ এইটুকু ....................


২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৪৬

শায়মা বলেছেন: আচ্ছা ভাইয়া আর তারপর আমার বেবিদের নাচটা দেখো। ভিডিওটাও শেষে দেওয়া আছে। :)

৪| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৪১

অর্ক বলেছেন: নিজের পুরো ছবি দিতে লজ্জা পান কেন! নাকি অন্য কোনও কারণ?

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৪৭

শায়মা বলেছেন: কারণ আমি লজ্জাবতী লতা! :)

৫| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৫৫

সুমন কর বলেছেন: টুথপেষ্টের বিজ্ঞাপনে অংশগ্রহণ করতে পারো......

রিহার্সেলটা দেখলাম। মেইনটা কেন দাও নি, আমরা জানি..... ;)

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:০২

শায়মা বলেছেন: করেছিলাম আসলেও। :)

মেইনটা কেনো দেইনি বলো?


যদিও জানি তুমি জানো..... এত দিনে কি তুমি আমাকে চিনবে না!!!!!!! :P

৬| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:০৯

সত্যপথিক শাইয়্যান বলেছেন: লেখা পড়তে পড়তে আর ছবিগুলো দেখতে দেখতে মনে হচ্ছিলো- 'ইস, একটা ভিডিও ক্লিপ দিলে কি হতো!'

লেখা শেষে ওটার দেখা পেয়ে আর ছোট্টমণিদের নাচ দেখে মনটা খুশি হয়ে উঠলো।

দেখতে দেখতে দুটো গানের কলিও লিখে ফেললাম-

'নেচেছো, এ বিশ্বজয়ে, ছোট্ট শিশু,
হাত দুটো নাড়িয়ে, নেচেছো।' :)

আরেকটা গান-

'ধিন ধিন, তা ধিন তা ধিন,
তা ধিন ধিন তাক,
নাচছে ছোট্ট পরী, দিয়ে চারদিকে পাক।

ব্রিটিশ কাউন্সিল থেকে এলো চঞ্চল,
আরো সাথে এলো- আনিসুল হক।
অপি করিম এসে নাচে থৈ থৈ,
শায়মাপু'র নাচটা সাথে গে্লো কৈ!

বলো, তা তা ধিন, হয়ে হয়ে স্বাধীন,
তানা না, তানা না, তানা না। :)


২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:১৪

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়ু!!!!!!!!


ছোট্ট পরীর দলটা সেদিন
নাচলো টলোমল
চারিদিকে খুশির ছোঁয়ায়
উঠলো কলোরোল...

লাল নীল আর সবুজ রঙ্গে
ঝিলমিলিয়ে হেসে
ওদের সাথে আমি গেলাম
মেঘের দেশে ভেসে......



৭| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:১২

রসায়ন বলেছেন: ভালা পাই আপনের পুস্ট । পিলাচ ।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:১৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া! :)

৮| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:১৩

সুমন কর বলেছেন: হুম, চিনেছি !!

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:১৫

শায়মা বলেছেন: হা হা জানি জানি না চিনলে চলবে???

আর তাছাড়া তুমি আমার বুদ্ধিমান ভাইয়া! :)

৯| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:১৮

জুনায়েদ বি রাহমান বলেছেন: বেশ ভালোই কাটছে আপুর দিনকাল। আরো ভালো কাটুক এই কামনা।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:১৯

শায়মা বলেছেন: হ্যাঁ তবে আনন্দে মেতে থাকতে গিয়ে মাঝে মাঝে প্রাণ হয় ওষ্ঠাগত .....


আর এত বিয়ের দাওয়াৎ কয়টা থেকে পালাবো! :(

১০| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:২৩

কথাকথিকেথিকথন বলেছেন:




বাচ্চাদের নিয়ে আপনার উন্মাদনা জেনেটিক্যাল মনে হয় আমার!! আপনার কথা স্মরণে আসলে আমি দেখি যেন একপাল বাচ্চা নিয়ে আপনি হেলেদুলে হাটছেন!!

জীবনে সুখী থাকার মন্ত্র ব্যাক্তিভেদে ভিন্ন। আপনার আংগিকে হয়তো আপনি সর্বোচ্চটাই পাচ্ছেন। আপনি ভোগ থেকে সৃষ্টিশীলতায় বিশ্বাসী। এবং তার মাঝে অপার্থিব আনন্দ খুঁজে বেড়ান, অন্যের করতালিতে নয় নিজের হৃদয়ের করতালিতে!! তাই হয়তো আপনার উচ্ছ্বাস এবং আনন্দ স্থায়িত্ব পেয়েছে আপনার হৃদয়ে।

প্রথম সম্পাদকের খাতায় নাম লেখানোর শুভেচ্ছা। পথ চলুক নির্বিগ্নে....

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:২৮

শায়মা বলেছেন: হেলেদুলে!!!!!!!!! B:-)

হেলেদুলে হাঁটি না!!!!!!!

কিন্তু

জীবনে সুখী থাকার মন্ত্র ব্যাক্তিভেদে ভিন্ন। আপনার আংগিকে হয়তো আপনি সর্বোচ্চটাই পাচ্ছেন। আপনি ভোগ থেকে সৃষ্টিশীলতায় বিশ্বাসী। এবং তার মাঝে অপার্থিব আনন্দ খুঁজে বেড়ান, অন্যের করতালিতে নয় নিজের হৃদয়ের করতালিতে!! তাই হয়তো আপনার উচ্ছ্বাস এবং আনন্দ স্থায়িত্ব পেয়েছে আপনার হৃদয়ে।

থ্যাংক ইউ এই কথাটার জন্য!!!!!!!! ( সত্যি মিথ্যা জানিনা! :P বাট বলার জন্য থ্যাংকস! )

১১| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:২৮

চাঁদগাজী বলেছেন:


গতী'কে গতি করে দিলে্ 'স্পীড' বাড়বে মনে হয়!

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:৩৫

শায়মা বলেছেন: কে বলেছে হ্রস উ কার আর দীর্ঘ উকারে স্পীড তো দীর্ঘেরই বেশি!!!!! :)


এই গতীই থাক মানে চলার গতী আর সেই গতির না হয় অন্য উপায় হোক! :P

১২| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:৩১

মনিরা সুলতানা বলেছেন: ব্যস্ত'তা সব সময় আনন্দের যদি তা হয় অত্তগুলো পরী'র মেলায় ;
অভিনন্দন বছরের দুই দুই'টা নতুন অভিজ্ঞতার সফলতায় ঋদ্ধ এবং লাইট ড্যান্স !!!
তোমার পিঠে পরিচয় ,পান্তা বুড়ি ,ফাল্গুন ভ্যালেন্টাইন ,বই মেলা সাজুগুজু সব কিছু'তে থ্যামস আপ এত্তগুলো প্লাস।

অনেক অনেক ভালোবাসা আনন্দে থাকার জন্য রাখার জন্যে'ও।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:৩৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!

তবে ঐ যে কিছু কিছু চ্যালেঞ্জে প্রান যায় যায় অবস্থা।


তবুও আনন্দে থাকতেই হবে .... :)

আপু লাইট ড্যান্সের পরে পিচ্চি পরীদের বাবা মা গুলো পারলে বুঝি তাদের কলিজাটা খুলেই আমার হাতে দিয়ে দেয় এমন আনন্দে ঝলোমলো ছিলো! তাদের কারো কারো চক্ষে ছিলো আনন্দাশ্রু!



তবে ভয়ে ছিলাম অতি আনন্দে মাগুলো সাথে সাথে বাবাগুলোও আবার না হাগ দিয়ে ফেলে ! :P

১৩| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:৩২

বিদ্রোহী ভৃগু বলেছেন: বাহ! এতো দেখি বিশাল যজ্ঞ!

যাক আয়ু ৩০০ বছর + হলো তবে! কিন্তু সমস্যা হলো তখনকার লোকদের তোমার পরিচয় বোঝাতে বোঝাতেইতো আরো বুড়ি হয়ে যাবে :P আমরাতো আর থাকবনা ! থাকলে না হয় বলেই দিতুম- তুমি কেমন অল রাউন্ডার :)

পুচকিদের নাচটা সাথে ডিরেক্টরের ডিরেকশনো ভাল লাগল :)

অহ হো- ছবি দেখে কি গান যেন মনে আসছিল -- হু মনে পড়েছে
রুপের ঐ আগুন জ্বেলে- - -এরকম কি একটা গান মনে হয় ছিল! পুরাটা মনে নেই! B-)
থাক বাদ তবে। সুমনদার প্রস্তাবেই সহমত। টুথপেষ্টেই ভালু :)

দারুন ক্রিয়েটিভিট বেঁচে থাকুক আজীবন :)

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:৪৮

শায়মা বলেছেন: হা হা হা কমেন্ট পড়ে অনেক হাসলাম ভাইয়া! :P


পুচকীদের নাচ দেখে আমি নিজেও মুগ্ধ!!!

১৪| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:৩২

চাঁদগাজী বলেছেন:


ব্যস্ত থাকাই ভালো, গতি একটা তো হতেই হবে!

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:৫১

শায়মা বলেছেন: গতির গতি করে দিলাম ভাইয়া!!!!!!! :)

১৫| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:৪৮

ভ্রমরের ডানা বলেছেন:

গলার মালাটা সামুদ্রিক সাপের মত। খেয়াল করেছ কি? বাকি সব খুব ভাল লাগল! আর খানাপিনারর কথা কি আর বলব! অসাধারণ! চিংড়ি ইলিশ ভাজি! হুম টেস্টি! ইয়াম্মি! তবে ভায়া এবারো বোরহানি মিস। :P

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:৫৩

শায়মা বলেছেন: কি বলো!!!!!!!!!!!

সামুদ্রিক সাপ!!!!!!!!!!!!!!!


না না না খেয়াল করিনি!!!!!! করতেও চাই না!!!!!!!

আর চিংড়ি ভাজি আসলেও মজার ছিলো!!!!!!!!


এর সাথে কোক বেশি ভালো তো। বোরহানী কি দরকার!!!!

১৬| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১০:০১

নীলপরি বলেছেন: আনন্দ উৎসবের ছবি ও লেখা খুব ভালো লাগলো । বিশেষ করে ভালো লাগলো উৎসবটা যিনি সঞ্চালনা করেছেন । :)

টাইপো গতী < গতি হবে বোধহয় ।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১০:১৩

শায়মা বলেছেন: হা হা থ্যাংক ইউ আপুনি!!!!!!!

টাইপো না আমি গতিকে গতী করে বেশি উদ্দীপক দিতে চেয়েছিলাম সকলের আপত্তিতে আবার কমিয়ে দিলাম!

১৭| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১০:১০

ভ্রমরের ডানা বলেছেন:



নিজেই দেখ ম্যাচিং করে। আমার কিন্তু খুব ভাল লাগছে!

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১০:১৫

শায়মা বলেছেন: ইন্নিনিল্লাহ

এই মালা পরলেই তো এখন আমার মনে হবে গলায় সাপ ছোবল দিলো!!!!!!! :((

১৮| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১০:১৯

কাতিআশা বলেছেন: শায়মা আপু!.. আপনার সুন্দর চোখ দুটো কি দোষ করল?! ইস্‌ আপুনিটা কি সুন্দরী, গুনবতী...অনেক স্টাইলিশ ও বটে!...অনেক অনেক শুভেচ্ছা আপুর জন্য!

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১০:২৯

শায়মা বলেছেন: ওহ আমার একটা চোখ কানা.... :((

কারণ আমি মামদো ভূতের ছানা!!!!!!! :P


তাই তো দুইটাই দেখাই না!!!

সুন্দরী বান্দরী বুঝি না আপুনি!!!!!!! তবে সাজুগুজু বুঝি!!!!!!!!


অনেক অনেক ভালোবাসা আপুনি!!!!!!!!!!!!

১৯| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১০:৪১

মাহমুদুর রহমান সুজন বলেছেন: আপুনি বরাবরই তোমার পোস্টে মন ভরে যায়। সত্যি তুমি অনন্যা। ডিরেকশনও দেখলাম।
অনেক সুন্দর প্রোগাম হয়েছিল সেইদিন তা আর বলার অপেক্ষা রাখেনা। আমার আগের মন্তব্যে অনেক সুন্দর করে বলে গেছেন তোমার সম্পর্কে আমিও সেই সুরেই বলছি।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১০:৪৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ামনি!!!!!


অনেক অনেক ভালোবাসা!!!!!!!

২০| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১১:৪৮

সোহানী বলেছেন: ভালো লাগলো তোমার সাতকাহন!.

বাচ্চাদের প্রোগ্রাম আমাকে সবসময়ই টানে। কিন্তু দু:খ... কর্পোরেটের যাতাকলে সেই শখ মিটাতে পারি না। এমন কি এবার আমার মেয়ের ক্রিসমাস প্রোগ্রাম ও মিস করতে হয়েছে কারন ব্যস্ততা।

সেই জন্যইতো বলি, তাড়াতাড়ি দোকলা হয়েগেলে সব কিছুর সাথে ভ্যালেইন্টাইন ও দারুন কাটবে সাথে বসন্ত বাতাস তো আছেই।

ছবিগুলো প্রানবন্ত কিন্তু ওই কাটা মাথা ছবি আমি সত্যিই পছন্দ করিনি।......... আস্ত মাথা চাই................+++++++++

০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৪:৫৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি !!!!!


না মেয়ের প্রোগ্রাম আর কখনই মিস করা চলবে না!!!!

আর দোকলা না ফোকলা হবো ভাবছি আপুনি!!!!!! হা হা হা হা

ফোকলা দাঁতেও ভ্যালেনটাইন হতে পারে !!!

আর কাটা মাথা কোথায়!!!!!

কত কত মাথা ওয়ালা ছিলাম দেখলে না!!!!!!!! #:-S

০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৪:৫৯

শায়মা বলেছেন:


এই যে মাথাওয়ালা!!!!!! :)

২১| ০১ লা মার্চ, ২০১৮ রাত ১২:১১

শাহরিয়ার কবীর বলেছেন: লাইক দিয়েছি আর অর্ধেক পড়েছি ... :)



০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:০০

শায়মা বলেছেন: অর্ধেক কেনো!!!!!!! X((

২২| ০১ লা মার্চ, ২০১৮ ভোর ৪:৪৪

কাছের-মানুষ বলেছেন: চমৎকার ছবি আর ইভেন্টে চোখ ধাধানো পোস্ট। আপনার বহুমুখী প্রতিভায় মুগ্ধতা রইল।

বাঙালি জাতি আপনার পুরো ছবি দেখতে চায়, হাফ ছবি দেখে জাতি আজ হতাস, জাতিকে হতাসা থেকে মুক্ত করুন।

০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:০২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!


আর হাফ ছবি দেখে দেখে এখন দেখি পুরা দিলেও চোখেই দেখো না কি ব্যাপার ভাইয়ামনি!!!!!

০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:০৪

শায়মা বলেছেন:

এই যে ফুল ছবি....

২৩| ০১ লা মার্চ, ২০১৮ সকাল ৮:৪৩

মিরোরডডল বলেছেন: colourful!!!!!
ভালো লেগেছে

০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:০৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!

২৪| ০১ লা মার্চ, ২০১৮ সকাল ৯:৫৯

মোস্তফা সোহেল বলেছেন: এ দেখি এলাহি কান্ড পোষ্ট!!! যাক আপনার কাছ থেকে আনন্দে থাকার মন্ত্র পাওয়া গেল।
ভিডিওটা দেখলাম রিহার্সালের টা দিলেন মূলটাও দিতেন দেখতাম।
এমন হাসি খুশি আর প্রানবন্ত থাকুন সব সময় সে কামনায় করি।

০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:০৫

শায়মা বলেছেন: হুম আনন্দে থাকার মন্ত্রপূত পানি পড়া দিয়ে দেবো এক বোতল ভাইয়ামনি?


আর মূলটা দেওয়ায় নিষেধাজ্ঞা আছে। :)

২৫| ০১ লা মার্চ, ২০১৮ সকাল ১০:৩৭

রাজীব নুর বলেছেন: ঢাকা শহরে থাকি অথচ কত কি ঘটে যায় কিন্তু কিছুই জানি না।

০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:০৭

শায়মা বলেছেন: আহালে ভাইয়াটা!!!!

এরপরের বার জানিয়ে দেবো! :)

২৬| ০১ লা মার্চ, ২০১৮ সকাল ১১:২৯

তারেক ফাহিম বলেছেন:
রিহার্সালের ভিডিওটি দেখলাম
রিদ্ধ কেমন টানল মেলায়?

আপনার ছবিগুলোতে দাতের সৌন্দর্য্য বেশ ফুটেছে B-)

০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:০৭

শায়মা বলেছেন: ভালো টানলো!!!!!!! :)


আর দাঁতের ডক্টরের কাছে আমি কখনও যাইনি তো!! :)

২৭| ০১ লা মার্চ, ২০১৮ সকাল ১১:৪০

পলক শাহরিয়ার বলেছেন: চমৎকার আপু! সবকিছুই। কি কি চমৎকার তা বলব না,লজ্জা পেয়ে যাবে।

০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:০৮

শায়মা বলেছেন: হায় হায় কেনো কেনো !


থাক তাইলে শুধু আমার বেবিদের নাচটাই দেখো! :)

২৮| ০১ লা মার্চ, ২০১৮ দুপুর ১:১৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ভালো লাগলো খুব আপনার ব্যস্তসময়ের গল্প, সঙ্গে ছবি গুলোও

০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:০৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া! :)

২৯| ০১ লা মার্চ, ২০১৮ দুপুর ১:৫৯

দিশেহারা রাজপুত্র বলেছেন: আমার গতিহীনতা ভাল লাগে। থেমে থাকব। চারপাশ দিয়ে সব ঘটবে। অব্জার্ভ করব। আপনার হাসি আমার পছন্দ হয় না, অন্তত ব্লগে যেগুলো দেখেছি। যদিও সেইটা বড় ব্যাপার না। আপনার লেখা অনেক ভাল। গোছানো বিয়ে বাড়ির মত। অনেকগুলো ছবিই দেখতে পারছি না, ভিডিওটাও। :(

০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:১১

শায়মা বলেছেন: হায় হায় তুমি দেখি পুরাই উল্টা গতিও পছন্দ নহে হাসিও না!!!!!!


যাক তবুও লেখা ভালো বললে!!!!!! আর আমি নিজেই গোছানো মানে বিয়ে বাড়ির চাইতেও বেশি।


আর ছবি বা ভিডিওটা দেখতে পারছো না কেনো!~!!!!!!!!! B:-)

৩০| ০১ লা মার্চ, ২০১৮ দুপুর ২:১৩

রোকসানা লেইস বলেছেন: বেশ লাগল দিননামচা। বাচ্চাদের আলোর পরী করা থেকে ছবির ভুবন খাওয়া দাওয়া বসন্তবাহার মাথাকাটা হলুদ মানবী :)
বাসন্তী শুভেচ্ছা

০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:১১

শায়মা বলেছেন: হা হা শুভেচ্ছা আপুনি!!!!!

আলোর পরী অনেক সুন্দর নাম!!!!!! পেয়ে গেছি!!!!!!! :)

৩১| ০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:১৫

সেলিম আনোয়ার বলেছেন: অপূর্ব। আরবার মরিবার হলো সাধ
কাজে মাঝে থাকলে ডুবে
এই কি তবে জীবন?
অবুঝ হৃদয় মরলো বোধহয়
বুঝেছ নিশ্চয়।
রূপের রাণী অঙ্গে তোমার
ফাগুনের আগুন লেগেছে!
ঘাস ফড়িং এর প্রেমে মরার
লগ্ন এসেছে।
দূর আকাশের পরী
আকাশ থেকে পরি।
আয়না মোর কাছে
আমার কাছে ভালোবাসার
একটি ফুল আছে।
ফুল টি না হয় দেবো
দেবো গুজে
তব কৃষ্ণ কেশের মাঝে। !:#P


০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:২৫

শায়মা বলেছেন: হা হা কবিতা পড়িয়া আমি হাসিতে হাসিতে মরিলাম! :P



পুরাই রুপকথার দৈত্যি দানো কাব্য!!!!!!

৩২| ০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:২৮

সেলিম আনোয়ার বলেছেন: হাসিতে হাসিতে মরিলে
তব

০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:৩০

শায়মা বলেছেন: তব= কব??? |-)

৩৩| ০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:৩৭

সেলিম আনোয়ার বলেছেন: অতঃপর তুমিও মরিলে
হাসিতে হাসিতে
এ মরণ যে আরাধ‍্য সবার
এতো দিনে বুঝিলে
লিলুয়া বাতাস
সবুজ দূর্বা ঘাস
উপরে অনন্ত আকাশ
আমরা চেয়ে থাকি দূরে
ফাগুনের আগুনে দেহ পুড়িয়ে
ভালোবাসা চেয়ে থাকে দুনয়ন জুড়িয়ে। =p~ ;)

০১ লা মার্চ, ২০১৮ বিকাল ৫:৪১

শায়মা বলেছেন: অতঃপর তব চক্ষু যায় পুড়িয়ে
তুমিও যাও উড়িয়ে
ধুম্র বালুকা কুঁড়িয়ে
পাষ্টশলাকায় মুড়িয়ে
অট্টালিকং তৈরীং তাসং....

৩৪| ০১ লা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:৪৮

জোকস বলেছেন: আপ্নারে দেইখা ফালাছি :P

০১ লা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:৫৬

শায়মা বলেছেন: গুড গুড!

আর দেখোনা অন্যরা বলে নাকি দেখতেই পায় না ! :(

৩৫| ০১ লা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:০০

সেলিম আনোয়ার বলেছেন: না

তারপর রাতভর উৎসব
তুমি-আমি দুজনে
ভালোবাসা কাননে
ফুল-ভ্রমর ফাগুনের বৈভব। ্

০১ লা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:০৩

শায়মা বলেছেন: মাঝে মাঝে ভাবি বসে
উড়ু উড়ু মন টা
আহা যদি জানিতাম
ভাবিজীর ফোনটা....

এক কলে যেত চলে
কবি সাব ভবলীল
তাহা দেখে কাব্যেরা
হাসিত যে খিল খিল!!!! :)

৩৬| ০১ লা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:০২

নূর-ই-হাফসা বলেছেন: আপু অবশেষে আপনাকে দেখে ই ফেললাম ।

বাম পাশের জন তাই না ?
খাওয়ার ছবিগুলো দারুন ।
লেখা ভালো লেগেছে আপু । আর বাচ্চা গুলো ভীষন মিষ্টি।

০১ লা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:০৪

শায়মা বলেছেন: আমার বেবিদের মানে আলোর পরীদের ( রোকসানা আপুর দেওয়া নাম) নাচটা দেখো আপুনি!!!!!!! :)

৩৭| ০১ লা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:০৫

কি করি আজ ভেবে না পাই বলেছেন: পোষ্টেতে ভাব সে কি
যেনো মহা কান্ড;
ফেঁসে যাবে ফুঁড়ি যদি
থোড়ামোড়া ভান্ড।

নাচ করে টুনি-রুনি
বাহবা নেয় একা!
মঞ্চের কোনে তারে
ছিটে যায় দেখা।

নয়া শাড়ি পড়েছে যে
সে দেখানো লক্ষ্য;
রঙেঢঙে মডেলিংএ
ভাবে মহা দক্ষ।

জানেনা সে লোকে দেখে
হেসে কুটি কুটি;
এমন খেত্তু বুঝি
ব্লগে নেই দুটি।

কে বুঝাবে কারে কথা
দেবে না সে কর্ণ;
লোকে পড়ে হেসে কয়
মিছে প্রতি বর্ণ।

নেট থেকে মেরে ছবি
কয় কত খানাগো;
খেয়েছ যে খাজা-গজা
সে আছে হে জানাগো।

থাক বাবা বাড়িয়ে তা
লাভ কি বা দ্বন্দ্বে;
ঝগড়া চাইনে বাপু
এই ভর সন্ধ্যে।

ইয়ে মানে ভালা কথা
কয়েছি যা সবি;
মোর না গো,কয়েছে তা
রাবেয়া'বু ছবি।

০১ লা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৩২

শায়মা বলেছেন: জানি জানি কেয়া বাত
কে কত কুটনা
রাবু ছবি আপু নাকি
মোটকু জেসইন্না!!!!

মেয়েদের পিছে ঘুরে
ব্যাগ ধরা ভ্যানিটি
পেন পেন ঘেন ঘেন
সদা ন্যাগ ন্যাগিটি!!!!!!!

রুনি টুনি মাস্টর
তুই ছিলি ভটকু!
পট পট কথা শুনি
বদমাস মোটকু।

খেত্তু বলিস কারে?
শাড়িটা যে কোথাকার
জানতেন যদি তারা
বের হত মিথাচার।

অঞ্জন বুটিকে যে
করে দিলো মামলা
রঙ আছে তার সাথে
এই বার সামলা!

মিছা কথা কইতে যে
চোখ শূল তাদেরও
হয়েছিস জেনে যাবি
শয়তান বাদেরও!!!!! ( বান্দরের লেজ)

নেট ছবি হিংসুটে
তুই ছিলি কিচেনে?
কেমনে জানিলি তাহা
হনুমান ছিচেনে ( মানে হনুমানের ছানা তার একটা চোখ কানা) :)


৩৮| ০১ লা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:০৭

মোঃ মাইদুল সরকার বলেছেন: লেখা ও ছবি সুন্দর তার চেয়ে সুন্দর আপনার হাসি।

আনন্দ ও কর্মযজ্ঞ একসাথে থাকলে কোন কিছুই কঠিন মনে হয়না।

ভাল থাকুন আপু।

০১ লা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৩৩

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া!!!!!!!! :)

৩৯| ০১ লা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:১০

প্রামানিক বলেছেন: বোঝা গেল নাচুনি বুড়ি।

০১ লা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৩৩

শায়মা বলেছেন: হা হা সত্যিই কিন্তু! নাচুনেটাও, বুড়িটাও!!!!!! :P

৪০| ০১ লা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:১০

কি করি আজ ভেবে না পাই বলেছেন: সোহানী বলেছেন:
ছবিগুলো প্রানবন্ত কিন্তু ওই কাটা মাথা ছবি আমি সত্যিই পছন্দ করিনি।......... আস্ত মাথা চাই................+++++++++


মুখে তার ব্রন-ফোঁড়া
তা-ই ছবি আধা;
এও কি বুঝ না ছাই
কি গাধা কি গাধা!!

ইয়ে মানে লিটন'দা
দিয়েছে এ তথ্য;
জানিনেগো কথাখানি
কতটুকু সত্য!!

০১ লা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৩৬

শায়মা বলেছেন: এহ মুখে ব্রন ফোঁড়া
হোক তোর পেত্নী বউ X((
আমি পরী অপ্সরী
এ কথা অজানা নও। B-)

হিংসুটে সেই দুখে
বানিয়েছে কুটনা X((
ছবি আধা লাগে নাকি
ফোটোশপ আছে না!!!!! :)

১৫ ই জুন, ২০১৮ বিকাল ৪:০৪

শায়মা বলেছেন: ভাইয়া আস্ত মাথা দিয়েছি কিন্তু তুমি কই????

৪১| ০১ লা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৫৯

সেলিম আনোয়ার বলেছেন: ফোন করে কি লাভ
চলে এসো বাসাতে
আমাদের সাথে
সালমানও আছে যে।
অনুযোগ করে লাভ কি
তার চেয়ে ঢের বেশি ভালো
চারজনে মিলে খাই যদি
ফুসকা আর চটপটি
কিছু টা সময়
আনন্দে করি লুটোপুটি।
এভাবেই হাসি আর আনন্দে
কাটিয়ে দেই বেলা একই সঙ্গে।

০১ লা মার্চ, ২০১৮ রাত ৮:৩২

শায়মা বলেছেন: তার পরে হবে বুঝি
ভবলীলা সাঙ্গ......
গলা কেটে টুকরা ও
হাত পাও ভঙ্গ!!!


ভাবীজী শক্তিশালী
দেখে বেশ বুঝেছি
তাই তো যে তাহারই
নাম্বার খুঁজেছি !

৪২| ০১ লা মার্চ, ২০১৮ রাত ৮:২৯

সোহানী বলেছেন: শায়মা, এখনো তুমি লাঠি হাতে বের হও নাই জেসনরে পিটাতে... ;)

না পারলে কও, আামি মাস্তান ভাড়া করার বিজ্ঞাপন দিয়েছিলাম এবং সাড়া ও পেয়েছি প্রচুর। দরকার হলে ওরকম কয়েকটা পাঠিয়ে দিবো.........হাহাহাহাহা

০১ লা মার্চ, ২০১৮ রাত ৮:৩৭

শায়মা বলেছেন: মাস্তান লাগে নাকি
চিমসে সে ইন্দুর!!!!
মোটা সোটা হোক যত
লেজ কাটা বান্দর!

চিড়িয়াখানায় তারে
নিয়ে গেছে আজকে
তাই সে লিখছে ছড়া
দাঁত মুখ খিঁচকে!!!!!!!!!!

জানো নাতো সত্যটা
তাই অত চিন্তা
জেসইন্না চিড়িয়ায়
নাচি তা তা ধিন তা !!!!

৪৩| ০১ লা মার্চ, ২০১৮ রাত ৮:৪৮

সাদা মনের মানুষ বলেছেন: জীবন যে সত্যিই গতিশীল আপনার সব কাজকর্মে খুবই স্পষ্ট, এই বিষয়টাকে আমিও খুব মেনে চলি, আমি বলি "জীবন একটাই, তাকে উপভোগ করে যাও"

বেবীদের নাচটাও চমৎকার লেগেছে

০১ লা মার্চ, ২০১৮ রাত ৯:০৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!


তবুও এত সূর আর এত গান যদি কোনোদিন থেমে যায়
সেইদিন তুমিও তো ওগো জানি ভুলে যাবে যে আমায় ....


হা হা হা আর বেবিদের নাচটা ভালো লাগার জন্য অনেক অনেক থ্যাংকস ভাইয়া।

শেখানোর আনন্দ যে কি সে আমি জানি!!!! আমার শক্তিগুলি ওদের মধ্যে ট্রান্সফার করে দেওয়া। :)

৪৪| ০১ লা মার্চ, ২০১৮ রাত ৮:৫২

শাহরিয়ার কবীর বলেছেন: শায়মা আপা তোমারে কেমন কেমন জানি লাগচ্ছে... তোমার ছবিতে হাসির অভাব ! ;)


পুতুল নাচের অনুষ্ঠান ভাল্লাগছে !! :)

০১ লা মার্চ, ২০১৮ রাত ৯:০৭

শায়মা বলেছেন: হাসির অভাব!!!!!!!! বলে কি !!!!!!!


থ্যাংক ইউ পুতুলনাচ দেখার জন্য!!!!!!! :)

৪৫| ০১ লা মার্চ, ২০১৮ রাত ৯:০৭

সেলিম আনোয়ার বলেছেন: আমার গায়ে কত জোর আছে
তার কোন হিসেব
তোমার কি গো আছে?
আমি তো বলি সে দূর্বল মেয়ে
আমার সঙ্গে ওঠে না পেরে
কোন কিছুতে.....
আমার জন্যে তুমি ফিট
তুমিও পরিশ্রমী বুঝেছি ঠিক।
অপসরা রুপে তুমি
গুণেও অনন্যা
তোমার জন্য মোর
ভালোবাসা বন্যা।
:P



০১ লা মার্চ, ২০১৮ রাত ৯:১১

শায়মা বলেছেন: আসলেই ভাবীজির ফোন নাম্বার যোগাড় করার জন্য সামু অফিসে ফোন দিয়েছি!

৪৬| ০১ লা মার্চ, ২০১৮ রাত ৯:০৮

সাদা মনের মানুষ বলেছেন:

০১ লা মার্চ, ২০১৮ রাত ৯:১১

শায়মা বলেছেন: চায়ের সাথে টা কই!!!!!!


ফ্রেঞ্চ ফ্রাইজ আর ডোরিটোস ডিপ সস খাই !!!!! :)

৪৭| ০১ লা মার্চ, ২০১৮ রাত ১০:৪০

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: ব্যক্তিগত ডায়েরি পড়েছি। শেয়ার করার জন্য ধন্যবাদ।।

০১ লা মার্চ, ২০১৮ রাত ১০:৫৬

শায়মা বলেছেন: তোমাকেও ধন্যবাদ ভাইয়া! :)

৪৮| ০১ লা মার্চ, ২০১৮ রাত ১০:৪১

করুণাধারা বলেছেন: হিমসিম ব্যস্তবেলাও যে আনন্দমুখর আর এমন রঙময় হতে পারে তা এই পোস্ট না দেখলে জানাই হত না শায়মা। প্রার্থনা করি, তোমার এই হাসিখুশিটাই চিরকাল থাকুক আর বেদনাগুলো বকপাখির ডানায় চড়ে আকাশে উড়ে যাক। :)

প্রজাপতি নাচ দারুন হয়েছে- প্রজাপতি জামার আইডিয়াও কি তোমার? আর কাটপিস হলেও ছবি দেখে বোঝা যাচ্ছে তুমি দারুন মিষ্টি দেখতে।

চঞ্চল চৌধুরীর পাশে যে আনিসুল হককে দেখা যাচ্ছে তিনিই কি তোমার অধ্যাপক আনিসুল হক? তাড়াহুড়া করতে গিয়ে ভুল করে ফেললে যে!!

০১ লা মার্চ, ২০১৮ রাত ১১:০১

শায়মা বলেছেন: হা হা আসলেই তাড়াহুড়ায় ভুল করেছি আপুনি!!!!!

এইবার বুঝলে তো কি রকম হিমসিম অবস্থায় ছিলাম একেকটা ইভেন্ট শেষ বা শুরুতেই হুটহাট লিখে রাখতাম। পুরো মাস জুড়েই লিখেছি তাই হুট হাট পোস্ট করে দিতে গিয়েও এইসব ভুলভাল হয়ে গেলো। নতুবা আমি একশোবার না পড়ে একটা পোস্ট পাবলিশ করি না।


যাইহোক প্রার্থনার জন্য তোমাকে ধন্যবাদ আর প্রজাপতি জামা বা এই লাইটিং পাখার নাচটা খুবই আনকমন বা নিউ ক্রিয়েশন মনে হলেও আসলে তা পৃথিবীতে আমিই প্রথম আনিনি। এলইডি লাইট জামা দিয়ে অনেকগুলো ড্যান্স দেখেছিলাম ইউটিউবে তাই থেকেই এই চিন্তাভাবনা।


অনেক অনেক ভালোবাসা আপুনি!!!!!!!

৪৯| ০১ লা মার্চ, ২০১৮ রাত ১১:১১

হাসান কালবৈশাখী বলেছেন:
এ তো দেখি বিশাল কর্ম যজ্ঞ!
আপনি এত বিশাল গুনি আগে জানতাম না।
ধন্যবাদ।

০১ লা মার্চ, ২০১৮ রাত ১১:১৯

শায়মা বলেছেন: হা হা ভাইয়া এত দিনের চেনা তুমি মানে কত্ত পুরান ব্লগার তুমি তাও জানতে না!!!!!!!!! মানে নিজের এই গুনের নামে অগুন নিয়ে তো কত্ত কত্ত পোস্ট দিয়েছি আগেও।


অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি!!!!

৫০| ০১ লা মার্চ, ২০১৮ রাত ১১:৩৪

ইমরাজ কবির মুন বলেছেন:
ফেসবুকের কমেন্ট কপি-পেস্টেড ||

০২ রা মার্চ, ২০১৮ সকাল ৯:১৩

শায়মা বলেছেন: হা হা তাইলে রিপ্লাইটাও কপি করে আনি !!!!!!!! :)

৫১| ০২ রা মার্চ, ২০১৮ সকাল ৯:১৯

রূপক বিধৌত সাধু বলেছেন: সুখী হওয়ার মূলমন্ত্র পেয়ে গেছেন, জীবনের গতি বেড়ে গেছে। ক'জনের এ সুযোগ ঘটে জীবনে!
"খেলিছ এ বিশ্ব লয়ে বিরাট শিশুর আনমনে...।

০২ রা মার্চ, ২০১৮ সকাল ৯:২৪

শায়মা বলেছেন: সবার সামনেই হয়তো সুযোগ থাকে যে যার মত লুফে নিলেই সেই মূল মন্ত্রের বীজ একদিন খুঁজে পাওয়া যায় ......

কত দিন বলো এ জীবন!!!!!
কত আর এক মধু লগন....
তবুও তো পেয়েছি তোমায় ( আনন্দ) :)

৫২| ০২ রা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:৪৪

ডঃ এম এ আলী বলেছেন: প্রেয়ার ডে, হাতে সময় কম , প্রিয়তে নিয়ে গেলাম পরে এসে খুলে বসব । তবে এক নজর দেখায় সব কিছুতেই মুগ্ধ । যেমনি বিবরন তেমনি ছবি সাথে কথার ফুলজুরী , সকল কিছুতেই ভাল লাগার দুর্দান্ত আবেশ । জীবন আরো গতিময় হোক, চলুক লক্ষ কোটি মাইল গতিতে , কঠীন কাজ পাক সহজ গতি , পুর্ণতার জন্য পাক দ্রুত গতি, কোন কিছুতেই যেন না থাকে কোন দুর্গতি এ কামনাই রইল।

০২ রা মার্চ, ২০১৮ রাত ১১:১২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!! :) অনেক অনেক ভালোবাসা! :)

১৫ ই জুন, ২০১৮ বিকাল ৪:০৬

শায়মা বলেছেন: ভাইয়া অনেকদিন তোমার কোনো খবর জানিনা!
নিশ্চয় ভালো আছো।

ঈদ মুবারাক।

৫৩| ০২ রা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৩০

সৈয়দ ইসলাম বলেছেন: অহ!
জেনে নিলাম অনেক কিছু,
রয়েগেলো অর্ধেকের বেশি কিছু।


B:-) :-B B:-/ =p~

০২ রা মার্চ, ২০১৮ রাত ১১:১৫

শায়মা বলেছেন: হা হা হা অনেক কিছু জানার জন্য আর অর্ধেকের বেশি রাখার জন্য থ্যাংকস!!!!! :)

৫৪| ০২ রা মার্চ, ২০১৮ রাত ৮:১১

আহমেদ জী এস বলেছেন: শায়মা ,



পিচ্চিদের নিয়ে করা আপনার ভিডিওটি দেখলুম । ভালো হয়েছে । পিচ্চিদের দিয়ে যা করানো সম্ভব তার সবটাই তারা সম্ভব করে ছেড়েছে । আর এতে আপনি পরিতৃপ্ত । এই তৃপ্তির কথা আপনার লেখার প্রতিটি লাইনে এলইডি লাইটে প্রজাপতির নৃত্যের মতোই সপ্তবর্ণা রঙিন নৃত্যে নেচে গেছে ।

সব লেখ্য বিষয়ের সকল উচ্ছাসের বর্ণাঢ্য আলোর নীচে অন্ধকারটা যেন চোখে পড়লো এ লেখাটি পড়ে । উত্তাল সমুদ্র ঢেউয়ের
অনেক নীচে যে সমুদ্রটি একাকী নীরব-নিথর পড়ে থাকে তেমনটা মনে হলো ।

জীবনের সব চ্যালেঞ্জকে এভাবেই যেন আপনি উৎরে যেতে পারেন ........... হাসিখুশি একখানা মন নিয়ে এভাবেই যেন আপনার ব্যস্ততায় ভরপুর দিনগুলো আনন্দে কেটে যায় .......................

শুভেচ্ছান্তে ।

০২ রা মার্চ, ২০১৮ রাত ১১:৩৩

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া
উত্তাল সমুদ্র ঢেউয়ের অনেক নীচে যে সমুদ্রটি একাকী নীরব-নিথর পড়ে থাকে তেমনটা মনে হলো ।

কথাটা পড়ে ভাবছি কত কিছুই না তুমি পড়ো!!!!!! আর তাই এক নিমিশে বলেও ফেলতে পারে এই ধরণের গাঢ় গভীর উপমা।

যাইহোক সত্যি মজা পেয়েছি ভাইয়া। তবে রিহারসেলের লাস্ট দিন মানে যেদিন নাচটা স্টেজ শো হবে সেই রাতে হঠাৎ মনে এলো যদি কোনোভাবে লাইটের তার থেকে স্পার্ক করে বাচ্চাদের জামায় আগুন লেগে যায় ! যেই ভাবা সেই কাজ আমার রাতের ঘুম হারাম হয়ে গেলো ......



উফফ কোনো আনন্দময় কাজ করতে গিয়েও শান্তি নেই কোথা থেকে যে এসব চিন্তা আসে!!!!




৫৫| ০২ রা মার্চ, ২০১৮ রাত ৮:৪৪

তারেক_মাহমুদ বলেছেন: এই আপুটাকে কত গুনি বলে শেষ করা যাবেনা। এভাবেই আনন্দ উচ্ছলতায় কাটুক সামনের দিনগুলো।

০২ রা মার্চ, ২০১৮ রাত ১১:৩৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ ভাইয়া!!!!!! :)

৫৬| ০৩ রা মার্চ, ২০১৮ সকাল ১১:৩২

বিলিয়ার রহমান বলেছেন: ওয়েলডান!

বাড়তি তিনশো বছর আয়ুর জন্য শুভকামনা আপুনি! :)

ও হ্যা আপনার পিচ্চুনিগুলোর জন্য একডালি দোয়া রইলো! :)

০৩ রা মার্চ, ২০১৮ দুপুর ১২:০৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ!!!!!!!!!!!!!!!!!! !! :)

৫৭| ০৩ রা মার্চ, ২০১৮ বিকাল ৫:২৯

জাহিদ অনিক বলেছেন:



পড়লাম ! দেখলাম ! বুঝলাম !! এবং হাসলাম !

তাহলে এখন তোমার বয়স কত ? ৪০০ বছর প্রায় ???????

তোমার এই স্পন্টেনিয়াসগিরি দেখলে আমার আর বিরহের কবিতা লিখতে ইচ্ছে করে না ------------

০৩ রা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:২৭

শায়মা বলেছেন: ঠিক ঠিক এই বয়সেই বুড়া হলে চলবে??? আমাকে দেখোতো ৪০০ বছরেও আমি কত উদ্যোমী আর বিরহকে না পাত্তা! ফুহ ফুহ !!!! :P

৫৮| ০৩ রা মার্চ, ২০১৮ বিকাল ৫:৪৫

কালীদাস বলেছেন: প্রোগ্রাম শেষমেষ ভালই হয়েছে জেনে ভাল লাগল।

০৩ রা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:২৮

শায়মা বলেছেন: হ্যাঁ ভালো হয়েছে!!!! অনেক ভালো হয়েছে!!!!!!!! :)

তোমার কি মন খারাপ!!!!! নাকি মেজাজ খারাপ!!!!!!!! কথা শুনে মনে হলো চিরায়ত ফান ম্যুড অফ!!!!!

৫৯| ০৩ রা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৩৪

কথাকথিকেথিকথন বলেছেন:



হেলেদুলে মানে হ্যামিলনের বাঁশিওয়ালার মত ! বাচ্চাদেরকে শেখার লোভ দেখিয়ে একটা গতি পথে নিয়ে যান !!

০৪ ঠা মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:০৩

শায়মা বলেছেন: ওহ তাই বলো!!!!!!!!


আমি হ্যামিলনের সেই বাঁশিওয়ালী!!!!!! :) :) :)

৬০| ০৪ ঠা মার্চ, ২০১৮ রাত ৮:৩৭

কথাকথিকেথিকথন বলেছেন:





বাশি কী আপনি বাশি দিয়ে বাজান নাকি হারমোনিয়াম দিয়ে!?

০৫ ই মার্চ, ২০১৮ বিকাল ৩:৫৪

শায়মা বলেছেন: বাঁশি তো আমি অনেকভাবেই বাঁজাতে পারি....

হারমোনিয়াম দিয়ে, কি বোর্ড দিয়ে, মাউথ অর্গান দিয়ে আবার সত্যিকারের মেলা থেকে কেনা বাঁশি দিয়েও !!!! :)

৬১| ০৯ ই মার্চ, ২০১৮ দুপুর ২:১৩

পদাতিক চৌধুরি বলেছেন: দেখলাম খুঁজে খুঁজে
কিছু আর বাকি নেই,
যাকিছু ছিল বলার
কোন কিছু পড়ে নেই,
অত পর তবুও
কিছুতো আমি বলবো
জীবন যে কত মধুর,
আপি তুমি সুন্দর।
বলছিনা এতটুকু
তোষামোদ,আর কিছু।
এমনিতে আজ আমার
সিরিয়াল বড় বেশি!
৬১নং এ বেশি কথা
নয়,ইতি।

০৯ ই মার্চ, ২০১৮ দুপুর ২:২৩

শায়মা বলেছেন: হা হা

পড়িয়া মধুর বাণী
ইহা আমি বুঝিলাম
অতিসয় বিজি তুমি
তোমা মাঝে খুঁজিলাম।

সিরিয়াল বলো কি হে
ডক্টর নাকি ভাই
নাকি তুমি কিলারটা
তাইলে আমি আর নাই!!!!!!!!!




:P

৬২| ০৯ ই মার্চ, ২০১৮ দুপুর ২:৪৫

সামিয়া বলেছেন: ভেরি গুড জব সিস।হুম জীবনকে নিজের মত করে উপভোগ করো, ভালো থেকো এভাবেই, সবসময়।।

০৯ ই মার্চ, ২০১৮ দুপুর ২:৪৭

শায়মা বলেছেন: হ্যাঁ যতক্ষন আছি ভরে দেবো আমি এ খেলারই ভেলাটাই
তাই অকারণে গান গাই....... :)


মনে রবে কিনা রবে আমারে ?????????


যদিও জানি চলে গেলে কেউ মনে রাখে না!!!!!! :(

৬৩| ০৯ ই মার্চ, ২০১৮ রাত ১১:১৩

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: শায়মা আফা ফর প্রাইম মিনিস্টার ২০১৯ ! :)

০৯ ই মার্চ, ২০১৮ রাত ১১:৩৪

শায়মা বলেছেন: B:-)


কেনো!!!!!!!!!!!!!!!!!!!

৬৪| ০৯ ই মার্চ, ২০১৮ রাত ১১:৪৫

মোহেবুল্লাহ অয়ন বলেছেন:


তুমি কথায় তো নও,
কাজে বিশ্বাসী!
সকল কাজের কাজি, তুমিই সব্যসাচী।
প্রধানমন্ত্রীত্বের দাবি তাই,
তুলেছি আমি আজি !

:) :#) B-) !:#P

০৯ ই মার্চ, ২০১৮ রাত ১১:৫১

শায়মা বলেছেন: হায়রে একি তব আঁশ!!!!!!!!

এই ঘোষনা দিয়া কি গলায়
পরাইতে চাও ফাঁস......

৬৫| ০৯ ই মার্চ, ২০১৮ রাত ১১:৫৬

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: তাও খারাপ না। একজন মানুষ কমবে ! :-P

রুনা লায়লার সাথে আপনার এক জায়গায় মিল আছে। সেও আপনার মত নিজের আংটি, অলংকার এগুলা ক্যামেরায় বেশি বেশি ফোকাস করে। :-B

১০ ই মার্চ, ২০১৮ সকাল ৮:৪০

শায়মা বলেছেন: ঐ তার মানে কি ?????????


একজন মানুষ কমবে মানেটা কি শুনি!!!!!!!!!!!! B:-)


রুনা লায়লার মত গান গাওয়া তো আর হবে না তাই তার মত আংটি, অলংকার হলে ভালোই হয়! :)


আর ইভা রাহমানের শাড়ি!!!!!!!!

আমি কেনো কম যাবো!!!!!!!!!!!!!! B:-) B:-) B:-)

৬৬| ১০ ই মার্চ, ২০১৮ সকাল ১০:২৯

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: মানে কি সেটার দিকে না যাই আমরা। :P

আপনার রিপ্লাইয়ে কেডা লাইক দিছে! B:-)

ইভা রহমানের শাড়ি পর্যন্তই ঠিক আছে। তার স্বামীর মত কেও যাতে না আসে সেই দোয়াই রইল। =p~

১০ ই মার্চ, ২০১৮ সকাল ১০:৪৯

শায়মা বলেছেন: আমার রিপ্লাই এ নিশ্চয় কোনো শত্তুর লাইক দিসে!!!!!!! :P


আর ইভুর হাসব্যান্ড!!!!!!!!!!!!


কে আর চাবে শাড়ি ছাড়া!!!!!!!! :P

৬৭| ১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৩:০২

জেন রসি বলেছেন: ব্যাস্ততা উপভোগ করা একটা টাফ স্কিল। জীবনকে আনন্দময় করার জন্য এটা একটা সমাধানও হতে পারে।

১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৩:০৭

শায়মা বলেছেন: বাপরে!!!!!!!!

গেছি!!!!!!!!!


অন্তর্নিহিত অর্থ বোধোয়ক কমেন্টো দেখিয়া!!!! :)

৬৮| ১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:০৫

জাহিদ অনিক বলেছেন:


মনে হচ্ছে পুতুলনাচের ইতিকথা

১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:০৮

শায়মা বলেছেন: মনে হোক । এখন নতুন পাপেট শো এর জন্য স্যুইটেবলে গল্প খুঁজি। :( পাই না


৩ টা গল্পের নাম বলো!!!!!! হাসির গল্প হতে হবে উইথ মোরাল.....

৬৯| ১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:১০

জাহিদ অনিক বলেছেন:

বাপ রে !!!!!

ঈশপের গল্প থেকে নাও .।
আমার কিছু মাথায় নেই

১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:১২

শায়মা বলেছেন: ঈশপের রাখাল ছেলে ও বাঘ করেছি

জসিমুদ্দিনের জিদ

উপেন্দ্র কিশোরের কুঁজো ও সাত ভূত

পান্তাবুড়ি করেছি

বোকা জামাই করবো নাকি ভাবছি :P


বোকা জামাই এড় নাম দেবো জাহিদ কিংবা অনিক


হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহা :P

৭০| ১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:১৩

জাহিদ অনিক বলেছেন:



বোকা জামাই এড় নাম দেবো জাহিদ কিংবা অনিক
হা হা হা জামাইদের বোকা ভাবতে তোমার ভালো লাগে।
বোকা জামাই, রোবট জামাই !!!!!!

১০ ই মার্চ, ২০১৮ রাত ৯:০৫

শায়মা বলেছেন: পড়ো। নতুন বছরের পাপেট শো এর স্ক্রিপ্ট লিখেছি। জসীম উদ্দিনের আয়না.... :)

সে অনেক কাল আগের কথা। এক গ্রামে বাস করতো এক চাষী। সে না জানতো লেখা পড়া না জানতো আর কোনো কাজ কর্ম। ক্ষেতে চাষ করেই তার দিন চলতো। চাষীর বউ, আর তার এক বুড়ি দাদীকে নিয়ে তার ছিলো সুখের সংসার। একদিন কি হলো জানো? খুব ভোরে সে চললো ক্ষেতে চাষ করতে....

চাষী- ও বউ বউ ... আমি ক্ষেতে চললাম। ফিরতে ফিরতে সেই সন্ধ্যা হবে। তুমি ভালো করে চালের গুড়া, গুড় আর নারিকেল দিয়ে আমার জন্য পিঠা বানায় রাইখো....
বউ- ঠিক আছে তুমি কুনো চিন্তা কইরো না আমি ভাঁপা, চিতুই, পাটিসাপটা, তেলের পিঠা
চাষী- হইসে হইসে। তুই কি এখন বাংলাদেশের ১০১ পিঠার নাম বলা শুরু করবি নাকি!
বউ - হা হা হা না না আসলে তুমি পিঠা খাইতে বড় ভালোবাসো তো তাই আর কি...
চাষী- আমি চললাম । তোর সাথে বকর বকর করতে গেলি আমার বেলা পড়ি যাবে....
বউ- আচ্ছা তাড়াতাড়ি ফিরো।

মিউজিক
চাষী- কি সোন্দর সকাল। চারিদিক রোদ্দুর ঝলমল। দোয়েল পাখির গান শোনা যায়। আমিও গান ধরি -
হায়রে আমার মন মাতানো দেশ....হায়রে আমার সোনা ফলা মাটি
রুপ দেখে তোর কেনো আমার নয়ন ভরে না তোরে এত ভালোবাসি তবু পরান ভরে না.....

চাষী মনের আনন্দে হাল বাইতে শুরু করলো- হুররর। হাট হাট ! হায়রে আমার মন মাতানো দেশ ....

হঠাৎ ক্ষেতের মাঝে কি যেন চকচক করছে দেখতে পেয়ে সে থমকে দাঁড়ালো।

চাষী- আরে আরে! কি এমন চকচক করতিসে! শুনিছি আগের দিনের রাজা রাজড়ারা নাকি মাঠের মধ্যি হীরে জহরৎ পুঁতে রাখতো! আমি হীরে জহরৎ পায়া গেলাম নাকি! দেখি তো দেখি তো!

চাষী সেই চকচকে জিনিসখানা হাতে তুলে নিয়ে পরম বিস্ময়ে এদিক ওদিক করে উল্টে পাল্টে দেখতে লাগলো। আসলে হয়েছে কি সেটা ছিলো একটা আয়না। চাষী বা তার গ্রামের কেউই সেই আগের দিনে তখনও আয়না দেখেনি। তাই সে খুব অবাক হলো।

চাষী- হায় হায় এইডা কি! আয়নার ভিতর মানুষ! আহা-হা, এ যে আমার বাপজানের চেহারা গো! ও আমার বাপজান!! তুমি সেই কবে আমারে ছাইড়া চইলা গেছো! আমি তখন দুধের শিশু। আর তুমি কিনা আমারে সেই অত দিন আগে ছাইড়া আইসা লুকাইয়া আছো আমার ক্ষেতের মধ্যি! আমি বুঝি নাই গো বাপ জান! জানি নাই গো সেই কথা এতদিনে! ( চাষী হাউ মাউ করে আয়নাটা বুকে জড়িয়ে কাঁদতে লাগলো। আসলে অনেক দিন আগে তার বাবা মারা গিয়েছেন। আজ চাষী বড় হয়ে নিজেই বাবার মতন হয়েছে সব ছেলেই বড় হলে দেখতে কিছুটা বাবার মতনই হয়।চাষীও তাই আয়নায় তার নিজের চেহারা দেখে ভাবলো তার বাবাই এটা। সে আয়নাটা কপালে তুলে সালাম করে, চুমো খায়)


চাষী- “আহা বাপজান! তুমি আসমান হইতে নাইমা আইসা আমার ধান-খেতের মধ্যে লুকাইয়া আছ! বাজান—বাজান!—ও বাজান!”
“বাপজান! তুমি ত মইরা গেলা। তোমার খেত ভইরা আমি সোনাদিঘা ধান বুনিছি, শাইল ধান বুনিছি। দেখ দেখ বাজান! কেমন তারা রোদে ঝলমল করতিছে। তোমার মরার পর বাড়িতে মাত্র একখানা ঘর আছিল। আমি তিনখানা ঘর তৈরি করিছি। বাজান!—আমার সোনার বাজান! আমার মানিক বাজান!”

সেদিন চাষী আর কোনো কাজই করতে পারলো না। আয়নাখানা হাতে নিয়ে তার সবগুলি খেতে ঘুরে বেড়ালো। সন্ধ্যাবেলা বাড়ি ফিরে আয়নাখানাকে সে কোথায় রাখে!

চাষী- বাপজান এই দেখো তোমার বাড়ি কিন্তু তোমারে আমি কই যে রাখি। আমি গরীব মানুষ। বাড়িতে ত কোনো বাক্স পেটরা নাই!
ঐ যে ঐ যে ঐ কোনায় খালি পানির কলসির ভিতর তোমারে লুকাইয়া রাখি।

পরদিন চাষী এ কাজ করে, ও কাজ করে, দৌড়িয়ে বাড়ি আসে। এখানে যায়, সেখানে যায়, আবার দৌড়িয়ে বাড়ি আসে। পানির কলসির ভিতর থেকে সেই আয়নাখানা বের করে নেড়ে চেড়ে দেখে, আর কত রকমের কথা বলে!

চাষী- “বাজান!—আমার বাজান!—তোমাকে একলা রাইখা আমি এ কাজে যাই—ও কাজে যাই, তুমি রাগ কইরো না বাজান। দেখ বাজান! যদি আমি ভালমতো কাজ-কাম না করি তবে আমরা খাইব কি?”

চাষার বউ ভাবে, চাষীর কি হলো? সে দাদীকে বলে

বউ - ও দাদী, দাদী..এতদিন চাষী আমার সাথে কত কথা বইলতো, কত হাসি-তামাশা কইরা এটা-ওটা চাহিত, কিন্তু আজ কয়দিন আমার সাথে একটাও কথা বলে না। পানির কলসি হইতে কি যেন বাইর কইরা দেখে আর দেখে, আর আবল-তাবল বকে, কারণ কি?”

দাদী- পানির কলসীর মইধ্যে দেখে? বলিস কিরে রাঙ্গা বউ। জ্বীনে ভূতে ধরলো নাকি?

বউ- জানিনা দাদী সেদিন যে এত রকম পিঠা পুলি বানাইলাম সেসবও না খাইয়া চাষী এই কলসীর দিকেই নিয়ে আসছে।

এক কান দুই কান করে পাড়া পড়শীদের কানে গেলো। সকলে জড়ো হলো চাষীর বাড়ি। চাষী তখন খেতখামারের কাজে মাঠে গিয়েছিলো। চাষীর বউ পানির কলসি হইতে সেই আয়নাখানা বের করে তার দিকে চেয়ে তো রাগে আগুন। আয়নার উপর তার নিজেরই ছায়া পড়েছিলো; কিন্তু সে ত কোনোদিন আয়নায় নিজের চেহারা দেখেনি। সে মনে করলো, চাষী আরেকটি বিয়ে করে এই মেয়েকে বাড়িতে এনে কলসীর মধ্যে লুকিয়ে রেখেছে। সে চিৎকার করে কাঁদতে বসলো-

বউ- হায় হায় রে এই নতুন বউটার জন্য আজ কয়দিন চাষী আমার সাথে কথাই বলে না। যখনই সময় পায় তার সাথেই গল্প করে। ( কান্না) “আসুক আগে আইজকা বাড়ি। দেখাবো মজা!”

একটি ঝাঁটা হাতে লইয়া বউ রাগে ফুসতে লাগিল। সবাই তাকে শান্ত করার চেষ্টা করলো।

পাড়া পড়শী- আরে আরে শান্ত হও বউ। মাথা ঠান্ডা করো।

বউ - না না না আমি আইজই বাপের বাড়ি চইলা যাবো।

দুপুরবেলা মাঠের কাজে ক্লান্ত শ্রান্ত হয়ে রোদে ঘেমে নেয়ে , চাষী যখন ঘরে ফিরল; চাষার বউ ঝাঁটা হাতে নিয়ে তেড়ে আসল,

বউ- ওরে পাঁজী চাষী তোর এই কাজ? একটা কাকে বিয়ে করে আনছিস?”

এই বলে আয়নাখানা সেই না চাষীর সামনে ছুড়ে মেরেছে চাষী হা হা করে উঠলো।

চাষী- “কর কি?—কর কি?—ও যে আমার বাজান!” বাজান বাজান (অতি আদরের সাথে সে আয়নাখানা কুড়িয়ে বুকে জড়িয়ে ধরলো)

বউ- বাজান না!!!!!!!“দেখাই আগে তোর বাজান!” এই বলে সে ঝটকা দিয়া আয়নাখানা টেনে নিয়ে বলল, “দেখ্ ! এর ভিতর কোন বাজান বসে আছে! এ তোর নতুন বউ কি না?”

চাষী- “তুমি কি পাগল হইলে? এ যে আমার বাজান!”

বউ- “ওরে পাঁজী ! ওরে বদ ! তবু বলিস তোর বাজান! তোর বাজানের কি গলায় হাসলি, নাকে নথ আর কপালে টিপ আছে নাকি?”

দাদী- থাম থাম এত ঝগড়া কিসের? তোদের ত কত মিল। একদিনও কোনো কথা কাটাকাটি শুনি নাই।”

বউ—“দেখ বুবুজান! তোমার নাতী এই আয়নায় কাকে লুকায়া রাখছে! এই আয়নার ভিতর কে?”


দাদী- দেখি দেখি

দাদী আয়নার উপরে মুখ দিল! তখন দেখা গেল আয়নার ভিতরে দুইজনের মুখ।

দাদী- আরে আরে “এত ত তোর চেহারা। আর একজন কার চেহারাও যেন দেখতি পাতিছি।”

চাষী- “কি বলেন বুবুজান, এর ভিতর আমার বাপজানের চেহারা।”

চাষীও আয়নার উপরে মুখ দিল। তখন তিনজনের চেহারাই দেখা গেল। সকলেই আয়নায় মুখ দেয় যে আয়নার উপরে মুখ দেয়, তার চেহারা আয়নায় দেখা যায়—

বুড়া- আরে আরে এ দেখি যে আয়নার উপরে মুখ দেয়, তার চেহারা আয়নায় দেখা যায়—এ ত বড় তেলেছমাতির কথা!


এই কথা এ গাঁয়ে সে গাঁয়ে রটে গেল। এদেশ হতে ওদেশ হতে লোক ছুটে আসল সেই যাদুর তেলেছমাতি দেখতে। তারপর ধীরে ধীরে লোকে বুঝতে পারিল, সেটা আয়না।

বুড়া- দেখলে তো ছোট্ট বন্ধুরা অজ্ঞতা বা না জানাটাও অনেক সময় কত বিপদই না আনতে পারে। কাজেই ভালো করে না জেনে না বুঝে কখনও কারও উপর রাগ বা বিদ্বেষ রাখা ঠিক নয়।

সকলে নতুন বছরের শুভেচ্ছা।

৭১| ১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:১৩

জাহিদ অনিক বলেছেন:



বোকা জামাই এড় নাম দেবো জাহিদ কিংবা অনিক
হা হা হা জামাইদের বোকা ভাবতে তোমার ভালো লাগে।
বোকা জামাই, রোবট জামাই !!!!!!

১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:১৫

শায়মা বলেছেন: ভাবতে ভালো লাগা আবার কি!!!!!!


সেই জামাই তো বোকাই ছিলো ভাইয়ু!!!!!!!!! B:-)

৭২| ১০ ই মার্চ, ২০১৮ রাত ৯:৫৪

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: চাষী সেই চকচকে জিনিসখানা হাতে তুলে নিয়ে পরম বিস্ময়ে এদিক ওদিক করে উল্টে পাল্টে দেখতে লাগলো। আসলে হয়েছে কি সেটা ছিলো একটা আয়না। চাষী বা তার গ্রামের কেউই সেই আগের দিনে তখনও আয়না দেখেনি। তাই সে খুব অবাক হলো।

চাষী- হায় হায় এইডা কি! আয়নার ভিতর মানুষ!


আয়না তো চিনে না। বুঝল কেম্নে এইটা আয়না। ভুলে লিখছেন মনে হয়।

১০ ই মার্চ, ২০১৮ রাত ১০:৩০

শায়মা বলেছেন: ওহ তাই তো!!!!!!

হা হা হা থ্যাংক ইউ!!!!!!!!

এটা কেবলি খসেড়া!!!!

আরও কত এডিট হবে!!!!!!!!

৭৩| ১২ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:১৬

শোভন শামস বলেছেন: হাসি খুশি আর প্রানবন্ত থাকুন সব সময় সে কামনায় করি

১২ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৪৩

শায়মা বলেছেন: হাসিখুশি ছিলাম কিন্তু কাঠমুন্ডুর ঘটনায় মনটা খারাপ। ভালোই হচ্ছে না......

৭৪| ১৬ ই মার্চ, ২০১৮ রাত ১১:০৩

জায়েদ হোসাইন লাকী বলেছেন: ভালো লাগলো খুব

১৬ ই মার্চ, ২০১৮ রাত ১১:৩০

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি!

৭৫| ১৭ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:১২

শাহরিয়ার কবীর বলেছেন: শায়মা আপা তোমার কী খবর? :)

১৭ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৩০

শায়মা বলেছেন: আমার অনেক খবর!!!!!!! কিছু খবর তো এইখানে দিলাম!

৭৬| ১৮ ই মার্চ, ২০১৮ দুপুর ২:৪৩

কালীদাস বলেছেন: অফটপিক: প্রেসিডেন্ট স্যারের পোস্টে আমার হাতের লেখার নমুনা রাইক্ষ্যা আসছি :(( :(( এরেই কয় অনুরোধে ঢেঁকি গেলা :((

১৮ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:১১

শায়মা বলেছেন: ওকে ওকে দেখতে যাই !!! :)

৭৭| ১৮ ই মার্চ, ২০১৮ রাত ১০:১৬

সেলিম আনোয়ার বলেছেন: বন্ধুরা এবার করো প্রার্থনা
এখনও আছে সম্ভাবনা
ভালো স্পিন কিংবা পেস
করে দেবে শেষ
ভারতের ব্যাটসম্যানরা
হয়ে যাবে দিশে হারা
ফিল্ডিংয়ে ভালো করতে হবে
তবে ই জিততে পারবে তারা
বাংলার টাইগার
গর্জে ওঠো এই বার
মিডল স্টাম্প উপড়ে ফেলো
রান আউট কিং বা বোল্ড
অথবা দর্শনীয় ক‍্যাচে
করবো তার বন্দনা
শিরোপা জিতে আসবে ফিরে
করছি এই প্রার্থনা।

১৯ শে মার্চ, ২০১৮ বিকাল ৫:১৮

শায়মা বলেছেন: প্রার্থনা বিফলে গেলো ! :(

৭৮| ২০ শে মার্চ, ২০১৮ রাত ১:৩৪

সেলিম আনোয়ার বলেছেন:
আশু গ্রীষ্মের দাবদাহে প্রচন্ড খরায়
খাবার পানির বড্ড অভাব লাগিবে এই বসুন্ধরায়
বাংলাদেশের উষ্ণতা ৪৫ ডিগ্রী ছাড়িয়ে যাবে
তখন খাবার পানির অভাবে
অনেক পাখি হয়তো মরে যাবে্
এমতাবস্থায় সাহায্যের দু ‘হাত বাড়িয়ে
পাখিদের জীবন আমরা বাঁচাতে পারি;
এমনি করে পাখিদের জীবন বাঁচিয়ে
পাখির কলতান বসন্তের কুহুগান
আমরা সুরক্ষা করতে পারি;
প্রাকৃতিক পরিবেশ সংরক্ষণে এমনি করে
খুব সহজে আমরা ভূমিকা রাখতে পারি।
জীবন বাঁচানোর চেয়ে দুই দিনের এই দুনিয়াতে
মহত্তর কাজ কি আর আছে? সামান্য জল পরিবেশনে
প্রচন্ড এই খরাতে ,
দু’জাহানের অশেষ ফজিলত আমরা অর্জন করতে পারি।


২০ শে মার্চ, ২০১৮ বিকাল ৫:৫২

শায়মা বলেছেন: গুড জব!!! :)

৭৯| ২১ শে মার্চ, ২০১৮ রাত ১২:২৭

সেলিম আনোয়ার বলেছেন: কে বাঁধিলো হাত তোমার কে যে বাঁধিলো পা
কোন বাঁধনে আটকা পড়ে হেথা আসিতে পারোনা।
অন্যলোকের নিন্দা সখি কভু গায়ে মাখিনা
তোমার এ না আসা প্রাণে সহিতে পারিনা।
শেলসম বিঁধে যেনো তা মুর এই অবলা বুকে
দু’চোখ বাহিয়া অশ্রু ঝরে মরিগো মহাশোকে।
তোমার সঙ্গে প্রেম হয়েছে কি করি উপায়
মায়ার সাগর উথলে উঠুক তোমার দরিয়ায়
তুমি প্রিয়া সুখের নদী ভাসিবো সেথা নিরবধী
ছোট্ট নদীর কোন কূল কিনারা নাই
জনম জনম ভাসিবো সেথা তোমায় কাছে চাই।

২১ শে মার্চ, ২০১৮ রাত ৮:৩৮

শায়মা বলেছেন: খেত্তু মার্কা কবিতা হয়েছে ভাইয়ু! :)

৮০| ২২ শে মার্চ, ২০১৮ রাত ১১:৩৬

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: ৮ বছর ২ সপ্তাহ হয়ে গেছে এই নিকের ! :)

২৩ শে মার্চ, ২০১৮ সকাল ৯:০৯

শায়মা বলেছেন: আরও আগের নিকগুলার বয়স তো আরও বেশি!!!!!!!!


যাও চেক করে আসো--- :)


অপ্সরা
বরুণা
চাঁদকন্যা
আরও কি কি ছিলো নিজেও ভুলে গেছি আজ .....

৮১| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ৯:১৪

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: শায়মাপু আপনার নতুন লেখা চাই??

২৩ শে মার্চ, ২০১৮ রাত ৯:১৭

শায়মা বলেছেন: নতুন লেখা লেখার সময় নাই।

মহা বিজি অন্য কিছু কাজে ...

৮২| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ৯:২৯

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: ব্লগে এসে বিরাট সমস্যা হচ্ছে!

কে বড়? আর কে যে ছোট? কিচ্ছু বোঝা যাচ্ছে না। সবাইকে ঢালাও ভাবে আপনি, আপনি, বলতে বলতে আমি ক্লান্ত। সবার সাথে একটা দূরত্ব তৈরী হচ্ছে।

কী করব? আইডিয়া প্লীজ!

২৩ শে মার্চ, ২০১৮ রাত ৯:৩২

শায়মা বলেছেন: আহা আপনি আপনি করলে দূরত্ব হয়?

কে বলেছে???

ব্লগে বড় ছোট সবাইকেই আপনি বলতে হবে। এত জানাজানির দরকার কি?


তবে আমার কাছে সবাই আমার ভাইয়া আর আপুনি আর তুমি তুমি ...... :)

৮৩| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ৯:৪৫

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: রকেট গতিতে প্রতিউত্তরের জন্য ধন্যবাদ। দেখি চেষ্টা করে!!!! আপনি, আপোনি, আ প্ নি----

(বিদেশই ভাল। সবাইকে নাম ধরে ডাকা যায়। বড়/ছোটর ঝামেলা নাই)

আপনার জন্য শুভ কামনা।

২৩ শে মার্চ, ২০১৮ রাত ৯:৫৬

শায়মা বলেছেন: ওপস স্যরি।


এইবার ফোন এসেছিলো। নইলে রকেটের বড় ভাই আমার টাইপিং স্পীড আর এক হাতে তো না দশ হাতে টাইপ করি। :)


আর আমাকে আপনি তুমি তুই কিছু বলাতেই আমার কিছু যায় আসে না ।

৮৪| ২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:১৭

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: আপনি চরম ফাঁকিবাজ (আমার স্টুডেন্টদের মত)। যতক্ষণ সময় আমার সাথে খেজুরে আলাপ হল, নির্ঘাত দু-চারটা কবিতা লেখা যেত।

আপনার আগামি পোস্টের প্রতীক্ষায়। ----গান শুনবেন??
না, থাক!

২৩ শে মার্চ, ২০১৮ রাত ১০:৪২

শায়মা বলেছেন: আরে আমার দশ হাত দশ হাতে দশ কাজ করছিলাম।

এই যে এই নাচটা খুঁজে বের করলাম নেক্সট প্রজেক্ট

Sarah hula dance

৮৫| ২৪ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৪৮

রাজীব নুর বলেছেন: বোন আপনার এই লেখাটা আমি একটা মন্তব্য করেছিলাম। এখন মন্তব্যটা খুঁজে পাচ্ছি না!!!!

২৪ শে মার্চ, ২০১৮ রাত ৮:০১

শায়মা বলেছেন: হা হা মন্তব্য তো আমি মুছিনি ভাইয়া!

অবশ্যই আছে

তবে খুঁজতে হবে !!!!!


পূর্বের ৫০ মন্তব্যের ঘরে। নইলে আরও পূর্বের ৫০ এ !!!!!

৮৬| ২৪ শে মার্চ, ২০১৮ রাত ১০:২৪

নূর-ই-হাফসা বলেছেন: আপু ২৬ শে মার্চ এ বাচ্চাদের অনুষ্ঠান নিয়ে পোষ্ট দিন ।
আমার সব প্রিয় আপু গুলো কোথায় যেন উধাও হয়ে গেল । সবাই ইরেগুলার ।
আপু আপনি অন্তত রেগুলার থাকুন । আর আপনার হাসি মাখা ছবি দিয়ে ব্লগ রাঙ্গিয়ে রাখুন ।

২৫ শে মার্চ, ২০১৮ রাত ১২:৩০

শায়মা বলেছেন: আপুনি তোমার প্রিয় আপুদের নাম বলো একে একে দেখি কজনাকে হাজির করতে পারি!!!!!! :)

আর আমি রেগুলার এটলিস্ট লগ তো করি.... :)

কি করবো বলো ফেব্রুয়ারী থেকে এপ্রিল আমার মহা ব্যস্তবেলা!!!!!!!!!! :(



৮৭| ২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:৪২

নায়না নাসরিন বলেছেন: পুতুল আর বেবিদের নাচের অনুষ্ঠান অনেক ভালোলাগলো
আপু তোমারতো একটা না দুইটা না দশ দশটা হাত B-)
কম্পিউটার নস্ট থাকা বিধায় অনেক দিন ব্লগে আসা হয় না আর তোমাদের লেখাও দেখা হয় না :(
লেখায় অনেকগুলি প্লাস ++++++++++্

২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:৪৫

শায়মা বলেছেন: হা হা হা

হুম!!!!!!!!

আরও একটা পুতুল নাচ মানে পাপেট শো করতে যাচ্ছি নায়নামনি!!!


গল্পের নাম আয়না!

আমার দশটা হাত বটে তবে ইদানিং দশটা হাতে বিদ্রোহ করেছে।

মহা ভয়ে আছি আপুনিমনি!!!!!!!!

তোমার কি খবর???

৮৮| ২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৫৬

সেলিম আনোয়ার বলেছেন: আরেকটি পাপেট শো মানে আরেকটি ব্যস্তমুখর বেলা। :)

সেটিও আনন্দ মুখর হোক।

সব হাত বিদ্রোহ করলে বিশ্রাম শ্রেয়তর ।

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ।দেরী হয়ে গেলো ।

২৭ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:৪৯

শায়মা বলেছেন: ওকে। :)

৮৯| ২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ২:১৯

কুঁড়ের_বাদশা বলেছেন: শায়মা আপা আপনার দার্শনিক কুঁড়ের বাদশা ভাই হাজির। :)

২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ২:২১

শায়মা বলেছেন: কেচাল দেখে আর কুঁড়েমি নিয়ে বসে থাকতে পারলে না!!!!!!!!! #:-S

৯০| ২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ২:২২

কুঁড়ের_বাদশা বলেছেন: আমি ক্যচালের মধ্যে নেই ।। ;)


আমি তো তোমায় দেখবার আইছি । B-)

২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৫৭

শায়মা বলেছেন: হা হা হা ওহ তাই বলো!!!

আমি ভাবছিলাম কেচালবাবাকে দেখতে আসছো ভাইয়ু!!!!!!!!

৯১| ২৯ শে মার্চ, ২০১৮ দুপুর ১:৪৩

সৈয়দ তাজুল বলেছেন:
মনোমুগ্ধকর কারখানা দেখে বিমুগ্ধ হইলাম।
আপনার সম্পর্কে অনেক কিছুই জেনে নিলাম।
নির্মল ভালোলাগা জানিয়ে গেলাম।

২৯ শে মার্চ, ২০১৮ দুপুর ১:৫৮

শায়মা বলেছেন: হা হা অনেক অনেক থ্যাংকস ভাইয়া!

এবার তোমার সম্পর্কে জানাও! :)

৯২| ২৯ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:২৩

সৈয়দ তাজুল বলেছেন:
আমার সম্পর্কে কী জানাবো আপু! একজন অভাজন মানুষ!

২৯ শে মার্চ, ২০১৮ রাত ৯:৩০

শায়মা বলেছেন: কেমন অভাজন সেটাই জানাও ভাইয়া! :)

৯৩| ২৯ শে মার্চ, ২০১৮ রাত ৯:৩৪

সৈয়দ তাজুল বলেছেন:
আপু, এ এমন এক অভাজন যে সাজিয়ে বলতে না পারার ভয়ে, কথাই বেশি বলতে পারে না।

জীবনটা চতুর্দিকে ছড়িয়েছিটিয়ে আছে, আপনিই বলে দিন, কোন দিক থেকে শুরু করবো B:-/

২৯ শে মার্চ, ২০১৮ রাত ৯:৪৫

শায়মা বলেছেন: কি করো ?
কোথায় থাকো?
শখ কি?
কি পড়েছো?
কি খাও ?

কি গাও???

আগে একটা গান শোনো.....


৯৪| ২৯ শে মার্চ, ২০১৮ রাত ১০:২৪

মনিরুল ইসলাম বাবু বলেছেন: ++++++

২৯ শে মার্চ, ২০১৮ রাত ১০:৩৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!! :)

৯৫| ৩০ শে মার্চ, ২০১৮ বিকাল ৩:০০

বিএম বরকতউল্লাহ বলেছেন: ছবি আর লেখায় একাকার হয়ে গেছি।
সত্যিই চমৎকার পোষ্ট। বড় ভালো লাগল।
আমার শুভেচ্ছা রেখে গেলাম।

৩০ শে মার্চ, ২০১৮ বিকাল ৩:০৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!

এখন মেতে আছি বৈশাখ নিয়ে।

৯৬| ৩০ শে মার্চ, ২০১৮ বিকাল ৩:০৭

দিবা রুমি বলেছেন:
খুব বেশি ভাল লাগলো।

৩০ শে মার্চ, ২০১৮ বিকাল ৩:১৭

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস আপুনি!!!!!!

৯৭| ৩০ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:৪৯

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: কই আপু! আপনার নতুন পোস্ট কইX(

আপনার জন্য একটা গান টাইপ করলাম----

হই.......

ছয়টি ঋতুর গড়া এ দেশ
রুপের নাই রে শেষ,
সে যে আমার জন্ম ভুমি
প্রিয় বাংলাদেশ।।

রাখাল ছেলে বাজায় বাঁশি
উদাস দুপুর বেলা,
গাঁয়ের মেয়ে কলসি কাঁখে
চলেছে একেলা।
আরে......... ঐ

(বাঁকিটা আপনি গাইবেন):)

৩০ শে মার্চ, ২০১৮ বিকাল ৫:৪৪

শায়মা বলেছেন: এই গান জীবনে শুনিনি
তবে এখন বৈশাখ নিয়ে বিজি আছি....

সারাদিন ধরে নতুন গান তুললাম
ঐ যে ঝড়ের মেঘের কোলে
বৃষ্টি আসে মুক্ত কেশে আঁচলখানি দোলে .....



তবে তুমি যখন বললেই বাকীটা লিখেই ফেলি -
ছয়টি ঋতুর গড়া এ দেশ
রুপের নাই রে শেষ,
সে যে আমার জন্ম ভুমি
প্রিয় বাংলাদেশ।।

রাখাল ছেলে বাজায় বাঁশি
উদাস দুপুর বেলা,
গাঁয়ের মেয়ে কলসি কাঁখে
চলেছে একেলা।
আরে.....
ঘুঘুর ডাকে জুড়ায় পরান
ছড়ায় সুখের রেশ....
সে যে আমার জন্ম ভুমি
প্রিয় বাংলাদেশ।।



:) আরও লিখবো ?

৯৮| ৩০ শে মার্চ, ২০১৮ বিকাল ৫:৫৬

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: মরি হায় রে হায়
দুঃখ পরান যায়।

এই গানটাও জানেন না??:(

ইউটিউব থেকে শুনবেন। আমারও দু-একটা গান আছে। লিংক কিন্তু দিমু না:P

৩০ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:৪৫

শায়মা বলেছেন: শুনেছিলাম এই গান !!!!!!

তবে রবীন্দ্র সঙ্গীত শুনতে শুনতে কান ঝালাপালা করে ফেলেছি!

আষাঢ় কোথা হতে আজ পেলি ছাড়া

৯৯| ৩০ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:২৬

শায়মা বলেছেন: নিজাম ভাইয়া গান শুনতে শুনতে এঁকে ফেলেছি

নিজাম ভাইয়া গান শুনতে শুনতে এঁকে ফেলেছি

১০০| ৩০ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:২৮

শায়মা বলেছেন:


এই যে আলেত্তা! :)

১০১| ৩০ শে মার্চ, ২০১৮ রাত ১০:৫২

আমি সাজিদ বলেছেন: আনন্দমুখর ব্যস্তবেলায় কেটে যাওয়া হিমসিম দিনগুলি ! আহা !

৩০ শে মার্চ, ২০১৮ রাত ১০:৫৪

শায়মা বলেছেন: ব্যাস্তবেলা এখনও চলছে! :)

১০২| ৩০ শে মার্চ, ২০১৮ রাত ১০:৫৮

আমি সাজিদ বলেছেন: আপি কেন ব্যস্ত ! আপনার জন্য সাথে নিয়ে এলাম ফারিদা খানমকে। ব্যস্ত ভাবে স্ক্রল না করে শুনে দেখেন।

৩০ শে মার্চ, ২০১৮ রাত ১১:০১

শায়মা বলেছেন: আহা পরান জুড়ায় যায় ভাইয়ু!!!!!!!

১০৩| ৩০ শে মার্চ, ২০১৮ রাত ১১:১১

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: :(:(:(

আপু, আপু? আমি তো নোটিফিকেশন পাই নাই:(

কী, কখন, কীভাবে এঁকেছেন? আগা মাথা তো কিছুই বুঝতে পারছি না। সত্যি কাগজে এঁকেছেন।

৩০ শে মার্চ, ২০১৮ রাত ১১:২০

শায়মা বলেছেন: তখনই এঁকেছি কাগজেই তো!!!!!!


অয়ন আর সম্রাট বলেছে বাজে হয়েছে ! :((


বাট আমি জানি ভালো!!! :)

১০৪| ৩০ শে মার্চ, ২০১৮ রাত ১১:২৮

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: আরে ভালো হয়েছে তো!!:)

কিন্তু ওটা কী ভাবে আঁকে?? কালকে একবার টিরাই করবো।

৩০ শে মার্চ, ২০১৮ রাত ১১:৩৬

শায়মা বলেছেন: হা হা এসব ইউটিউব দেখে আঁকে কিন্তু সাবধান এই ব্লগে আবার কিছু পাগল আছে ইউটিউব দেখে আঁকলেও তুমি নকল করে এঁকেছো বলতে পারে! তবে বলে যদি আমাকে ডেকো....:)

১০৫| ৩০ শে মার্চ, ২০১৮ রাত ১১:৪৮

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: আঁকলাম নাX(। আমার ওসব ড্রয়িং ময়িং ভালো লাগে না। আমার সাথে গানে এই ব্লগের কেউ পারবে না:)

আপু? আপনি ছোট হলেও কম ছবি যুক্ত নতুন আরেক টি পোস্ট দিন। এই পোস্ট লোডিং হতে প্রচুর সময় নিচ্ছে। আমার মোবাইলে সমস্যা হচ্ছে। অন্যথায় আপনার সাথে

কাভি আল বিদা ---:(:(:(

৩০ শে মার্চ, ২০১৮ রাত ১১:৫৮

শায়মা বলেছেন: হা হা ওকে ঠিক আছে।

তাড়াতাড়ি পোস্ট দেবো। তবে পহেলা বৈশাখের আগে আমার শান্তুি নাই মানে শান্তি করে পোস্ট লেখার সময় নাই ভাইয়ু! :(

১৮ ই মে, ২০১৮ সকাল ১১:৪৭

শায়মা বলেছেন: এই যে নিজুভাইয়ু!!!!!!!!

ভেবোনা পাঠক প্রতিক্রিয়া হলেও আমি তোমারে চিনিনাই!


কিন্তু হঠাৎ লেখক এবং কমেন্টার থেকে পাঠক হয়ে গেলে কেনো!!!!!!! #:-S

১৮ ই মে, ২০১৮ সকাল ১১:৪৯

শায়মা বলেছেন: ওহ আর সর্বকনিষ্ঠ প্রেমিক কবিতার প্রেমিক একটি পাজেল !!!!! হা হা হা

১০৬| ৩১ শে মার্চ, ২০১৮ রাত ৮:১০

Hafizur Rahman Babu বলেছেন: অসাধারণ

৩১ শে মার্চ, ২০১৮ রাত ৮:১২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া! :)

১০৭| ০৩ রা এপ্রিল, ২০১৮ রাত ১০:০৯

ধ্রুবক আলো বলেছেন: পোস্ট পড়লাম। ভালো লাগলো। জীবনকে উপভোগ করতে পারাটা ভালো।

জীবনে এতো ব্যস্ততা যে বাড়ির পাশে প্রোগ্রাম হলে যেতে পারি না। অবশ্য সেখানে উচ্চ স্বরে গান বাজনা হয়, আমি উচ্চ আওয়াজ সহ্য করতে পারি না। মাথা ব্যাথা করে।


শুভ কামনা রইলো, আপনার দিন গুলো আরও হাস্যোজ্জ্বল হোক।

০৩ রা এপ্রিল, ২০১৮ রাত ১০:২১

শায়মা বলেছেন: হায় হায় !

কি বলো ভাইয়ু!!!!!!!

যাইহোক আমার ব্যস্তবেলা এখনও কাটেনি ভাইয়া।

পহেলা বৈশাখের পুতুল নাচ আর গান নিয়ে বিজি এখনও ! :(


অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি! :)

১০৮| ০৩ রা এপ্রিল, ২০১৮ রাত ১০:১০

ধ্রুবক আলো বলেছেন: আপনার হাসিটা কিন্তু খুব সুন্দর।

০৩ রা এপ্রিল, ২০১৮ রাত ১০:২৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ামনি! :)

আমি তো হাসিখুশি মানুষ তবুও মানুষ আমাকে রাগায় দেয়! :(

১০৯| ০৫ ই এপ্রিল, ২০১৮ রাত ১১:১৩

কথাকথিকেথিকথন বলেছেন:



ও আচ্ছা তাহলে বাঁশির সুর বের হলেই হয় তা যে জিনিস দিয়েই বাজানো হোক !

০৫ ই এপ্রিল, ২০১৮ রাত ১১:২২

শায়মা বলেছেন: হ্যাঁ পাতার বাঁশি, বাঁশের বাঁশি, প্লাস্টিকের বাঁশি, ভুভুজেলা বাঁশি......:)

১১০| ০৫ ই এপ্রিল, ২০১৮ রাত ১১:২৭

কথাকথিকেথিকথন বলেছেন:




এতো ভালোবাঁশাবাঁশি দিয়ে কী করবেন !

০৫ ই এপ্রিল, ২০১৮ রাত ১১:২৮

শায়মা বলেছেন: ছুড়ে ছুড়ে ফেলে দেবো ডাস্টবিনে !!!!!!! B-)

১১১| ০৫ ই এপ্রিল, ২০১৮ রাত ১১:৩৮

কথাকথিকেথিকথন বলেছেন:


কীসের ডাস্টবিন !! লোহার না প্লাস্টিকের ! ?

০৫ ই এপ্রিল, ২০১৮ রাত ১১:৪২

শায়মা বলেছেন: পেপার ম্যাশ!!!!!!!!! :)

১১২| ০৭ ই এপ্রিল, ২০১৮ বিকাল ৫:৪৭

কথাকথিকেথিকথন বলেছেন:



শিঘ্রই আসছে বাংলা পূর্ণদৈর্ঘ ছায়াছবি, ''হৃদয়ের ভালবাসা কেন ডাস্টবিনে?'' !!

০৭ ই এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:৩০

শায়মা বলেছেন: কে বানাবে?


তুমি নাকি!!!!!!! #:-S

১১৩| ১৯ শে এপ্রিল, ২০১৮ রাত ৯:২০

নায়না নাসরিন বলেছেন: আপু নতুন লিখা কই :)

১৯ শে এপ্রিল, ২০১৮ রাত ৯:২৬

শায়মা বলেছেন: নাই তো.... :(

মহা মহা বিজি আছি আপুনি...... :(


সেই যে ব্যস্তবেলা শুরু হলো আর শেষ হবার শেষ নেই ! :(

১১৪| ১৯ শে এপ্রিল, ২০১৮ রাত ১০:১৮

কথাকথিকেথিকথন বলেছেন:




কেমন আছেন ?

১৯ শে এপ্রিল, ২০১৮ রাত ১০:২১

শায়মা বলেছেন: খারাপ আছি! !!! :(

১১৫| ১৯ শে এপ্রিল, ২০১৮ রাত ১০:২২

কথাকথিকেথিকথন বলেছেন:




এমন তো হওয়ার কথা নয় ?

কেনো ?

১৯ শে এপ্রিল, ২০১৮ রাত ১০:২৬

শায়মা বলেছেন: হা হা

আমি তো এমনি এমনি ভালো থাকি আবার খারাপও থাকি!!!!!!!!!! :P


কেমন আছো ভাইয়ু!!!!!!!!!!!!!

১১৬| ১৯ শে এপ্রিল, ২০১৮ রাত ১১:৪২

জাহিদ অনিক বলেছেন:


কি হলো !!!! কাউ উপর রাগ করে কিছু লিখছো না !!!

২০ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:০৬

শায়মা বলেছেন: চোরের উপর আমি কখনও রাগ করে মাটিতে ভাত খাইসি নাকি!!!!!!!!!!!!


আই ওয়াজ বিইজী!!!!!!!!!!!!!!!!!!! অনিকবেইবি!!!!!!!!!!

ওয়েট কেনো বিইজী দেখাচ্ছি!!!!!!!!!!! দাঁড়াও কিছু মিছু ছবি নিয়ে আসি!!!!!!!!!! :)

২০ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:২৫

শায়মা বলেছেন:




এই যে একটা বিইজী কর্মকান্ডের ছবি দিলাম ভাইয়ু!!!!!!!

১১৭| ১৯ শে এপ্রিল, ২০১৮ রাত ১১:৪৩

শাহরিয়ার কবীর বলেছেন: তোমার কিতা খবর গো বহিন ??/ :)


বৈশাখীর পান্তার পোষ্ট কই ??

২০ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:৪৬

শায়মা বলেছেন: আমার অনেক খবর জানানোর টাইম নাই ভাইয়ু!!!!!!!!



একের পর এক আনন্দময় ঝামেলা নিয়েই আমি শেষ!!!!!


ওকে ওকে যাইহোক পাজেল-------




কোনটা আমি খুঁজে বের করো!!!!!!!!! :)

১১৮| ২০ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১:৪৬

শাহরিয়ার কবীর বলেছেন: এটা কি আমার জন্য ধাঁ ধাঁ ???


তোমার পেত্নীর মত চেহারা তো আমার চোখে পড়ে না ।। =p~

২০ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:১৬

শায়মা বলেছেন: হ্যাঁ তুমি এত্তা গাঁধা!!!!!!


পারোনি তাই না পেরে আমাকে পেত্নী বানাবার চেরেষ্টা না!!!!!!!!!!


কোনো লাভ নাই!!!!!!!!!!!


আমি পরীরাণী!!!!!!!!!!!! :)

২০ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:৪২

শায়মা বলেছেন:


এই নাও তোমার জন্য আমার পুতুল নাচের পোস্টার .........

১১৯| ২০ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১:৪৮

জাহিদ অনিক বলেছেন:



বাহ !! গানা বাজনা সাংস্কৃতিক ফাংশন নিয়ে বেশ ব্যস্ত আছো !!!!
আমাদের একটু শুনাও গান টান !!!


হ্যাপি ফ্রাইডে

২০ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:১৯

শায়মা বলেছেন: গান!!!!!!!!! আবার টান!!!!!!!!!!!


কোন গান আর টান শুনতে চাও বলো বলো !!!!!!!!


এখুনি শুনিয়ে দিচ্ছি!!!!!!!!

১২০| ২০ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:৩০

জাহিদ অনিক বলেছেন:

হুম্মম্মম্মম

আধো আধো বোল --- ইহা শুনাও

২০ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:৫০

শায়মা বলেছেন: তিত আতে তিত আতে

এই দে তুনালাম আদো আদো বোল ............... এখন আমার গান খুঁজে দে!!!!!!!!!!!!!


কারাওকে - ওরে গৃহবাসী :((

১২১| ২০ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:১৩

সেলিম আনোয়ার বলেছেন: তিন নম্বর টা মনে হয় তুমি
কোথায় আছো কেমন আছো
মায়াবতী ওগো সুখের স্বর্গ ভূমি
তোমার মতো মধুর হাসি
আর কাহারো নাই
তুমার তরে পালিয়ে বেড়ায়
অযাচিত বেদনারা দূর অজানায়।
কোথায় আছো কেমন আছো আছো
ময়ূর সিংহাসন.......


২০ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:১৮

শায়মা বলেছেন: গেছি!


তুমি চিনলে তো বিপদ ভাইয়াজান!!!!!!!!!


ময়ূর সিংহাসনে পাঙ্খা লাগিয়ে পালাতে হবে ! :D

১২২| ২০ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:৩২

সেলিম আনোয়ার বলেছেন: পালিওনা পরীর রাণী আমি চিনি নাই
আমার চোখে সর্ষেফুল ভয়ের কিছু নাই।
চিনিলেও চিনিবোনা কথা দিলাম তোমায়। !:#P

২০ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:৪৩

শায়মা বলেছেন: তোমার কথা দেওয়া দেইয়ির দাম আছে নাকি ! :(

১২৩| ২০ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:৪৯

সেলিম আনোয়ার বলেছেন: সামর্থ্য থাকলে আমি করে ছাড়ি
কথা যাকে দিই আমি কেবল তারি।
:)

২০ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:৫৬

শায়মা বলেছেন: কিন্তু পাবনা মেন্টালের ডক্টরকে দেওয়া কথা কি রেখেছিলে ভাইয়া??? :P

১২৪| ২০ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:১৩

সেলিম আনোয়ার বলেছেন: পাগলের কাছে কথার কি দাম আছে
যে কেবল লুকোতে জানে
তারে কিভাবে বশ করি।
আমার সততা এখনো আছে
লক্ষচ‍্যুত হৈ না আমি
পাহাড়ের মতো দৃঢ়তা নিয়ে
কষ্টি পাথরে গড়া আমি।
আমার সুদৃঢ় অতীত আছে
আমার মতো দৃঢ় প্রতিজ্ঞ
কাউকে দেখনি তুমি!
দিব্যি দিলাম তোমায়
আমার চেয়ে বেশি সাহসী আর কেহ নাই।
হামাগুড়ি আমি দিতে পারি একটা পাহাড় গায়ে নিয়ে......

২০ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:১৯

শায়মা বলেছেন: ভাইয়া ভাবীর নাম্বারটা অফ কেনো?


হ্যোয়ার ইজ সি!!!!! 8-|

১২৫| ২২ শে এপ্রিল, ২০১৮ দুপুর ২:৪৪

সেলিম আনোয়ার বলেছেন: তুমি ভারতীয় বাংলা সিরিয়াল দেখো......একবছরের জন্য বিয়ে ব্লা ব্লা ব্লা.....সাইকো......তেমন একটা বাস্তব অভিজ্ঞতা আমার আছে............

;)
আমাকে কল দিতে পারো? #:-S এটাও(কমেন্ট) জেনে যোবে । !:#P !:#P
দয়া করে মুছে দিও বাকীটা বুঝে নিও.....
জানতে চাই লে আমার কাছ থেকে জেনে নিও.........
তারপর বুঝবা....... :(

২২ শে এপ্রিল, ২০১৮ দুপুর ২:৫১

শায়মা বলেছেন: হায়রে এতদিন ছিলে আধা এখন তো দেখছি পুরা!

সেরের উপর শোয়া সের অবস্থা তোমার! :-<


অবশ্য তোমার কোনো অবস্থাই আমার জানার কোনোই ইচ্ছা নাই ভাইয়ু.....

প্রলাপ লইয়া কাব্য রচনা করিতে থাকো।

নেক্সট ইয়ার বইমেলায় প্রকাশিতব্য প্রলাপীও সংলাপ...:)

১২৬| ২২ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৩:৫০

সেলিম আনোয়ার বলেছেন: পুতুল নাচ কোথায় হবে। টিভি প্রোগ্রাম নাকি??

বই এর নাম হবে এই নাও কলম ;)

২২ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:৫৯

শায়মা বলেছেন: অলরেডি পহেলা বৈশাখে হয়ে গেছে। আবার কোথাও কখনও হবে। :)

১২৭| ২২ শে এপ্রিল, ২০১৮ রাত ৮:১৯

সেলিম আনোয়ার বলেছেন: তা ঠিক। আবার হয়তো হবে । হয়তো তুমি থাকবেনা!!! জীবনটা এমন। সময় মূল্যবান। জীবন তার চেয়ে বেশি । :(

আবার এমনও হতে পারে আমিও থাকবো সেখানে তুমার পাশে। তোমার নাচের প্রোগ্রামের কোন ভিডিও লিংক নেই??? :P

২৩ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:১৭

শায়মা বলেছেন: আমি যে ভিডিও লিঙ্ক দেবোনা ভালো করেই জানো তবুও পেন পেন কেনো!!!!!!!! X((

১২৮| ২৩ শে এপ্রিল, ২০১৮ রাত ১২:৫৮

স্পর্শহীন কিছুদিন বলেছেন: আমাকে এখনো ব্যান রাখা হয়েছে। কমেন্ট ছাড়া কোন পোষ্ট করতে পারছিনা। কিছু উপায় বলেন। মাঝে মাঝে মাথায় লেখা খুব পীড়া দেয়। হঠাৎ হঠাৎ লিখতে ইচ্ছে করে। এই উদ্ভট বেহায়া মন দিয়া বিপদে আছি।

২৩ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:১৯

শায়মা বলেছেন: হায় হায় কি করেছিলে ভাইয়া???


ব্যান হবার কারণ কি?


ফিডব্যাকে মেইল করেছিলে???

অবশ্য সামুর অবস্থা এখন জবড়জং। মেইল কখন খোলা হয় বা পড়া হয় কিনা আদৌ কে জানে !!!!!!!! :(

তবুও মেইল করে দেখতে পারো ।

এমনিতেই ব্লগার নেই তোমার মত পুরোনো ব্লগাররা জেইলে থাকলে কেমনে হবে! :(

১২৯| ২৯ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১:২৪

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: এটা কয়েক শ বছর আগের পোস্ট :(

২৯ শে এপ্রিল, ২০১৮ দুপুর ২:৫৪

শায়মা বলেছেন: ভাইয়া

আরও আরও ব্যস্তবেলায় পড়ে গেছি তো! :(

১০ই মের পরে ইনশাল্লাহ একটু ফ্রি হয়ে যাবো!

১৩০| ২৯ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৩:২৯

শাহজাহান মুনির বলেছেন: পড়ার সময় খাওয়াটার দিকে নজর ছিলো বেশি। :D
আগামী বৈশাখের আগে একটা পোস্ট দিয়েন আপু, কোথায়, কখন কি হবে। :D
অনেকদিন পরে আসা সামুতে। কেমন আছেন?

২৯ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৩:৫৮

শায়মা বলেছেন: এইবারেরটা দিলে সমস্যা কি ভাইয়া? হা হা হা

আমি মহা ব্যাস্ত আছি ভাইয়া .... বৈশাখ ফুরোলেও আমার ব্যাস্ততা ফুরোয়নি।

১৩১| ৩০ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:১৯

বিজন রয় বলেছেন: খবর কি?

৩০ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:৩৯

শায়মা বলেছেন: অনেক খবর!!! :)

১৩২| ৩০ শে এপ্রিল, ২০১৮ রাত ১১:০৮

পবন সরকার বলেছেন: হে হে হে যাক পাওয়া গেল ব্লগে একজন নাচুনি বুড়ি -- -

৩০ শে এপ্রিল, ২০১৮ রাত ১১:০৯

শায়মা বলেছেন: পাওয়া গেলো মানে!!!!!!

অনেকদিন ধরেই তো নাচুনেবুড়িটা আছে ভাইয়া!!!!!!!

১৩৩| ০৪ ঠা মে, ২০১৮ রাত ১০:৫১

সেতুর বন্ধন বলেছেন: চমৎকার উপস্থাপন। পোস্টে প্লাস।

০৪ ঠা মে, ২০১৮ রাত ১১:০৪

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া! :)

১৩৪| ২৭ শে মে, ২০১৮ রাত ১২:০৬

হবা পাগলা বলেছেন: সুন্দর পোস্টের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
ব্লগে আমি নতুন। আমার ব্লগটা একটু ঘুরে আসার নিমন্ত্রণ রইলো।

৩০ শে মে, ২০১৮ দুপুর ১২:৩৮

শায়মা বলেছেন: ওকে ওকে ঘুরে আসবো!
অনেক অনেক ঝামেলায় ছিলাম বেশ কিছুদিন......

এখন একটু ফ্রি আছি।

তবে এটা কেমন নিকনেম ভাইয়া???


হবা পাগলা আবার কি ?

১৩৫| ০১ লা জুন, ২০১৮ দুপুর ২:৩৪

শাহরিয়ার কবীর বলেছেন: শায়মা আপু কোথায় ডুব দিলে ?? :P


ব্লগে আগের মত তোমায় চেখে পড়েনা। ;)

০১ লা জুন, ২০১৮ দুপুর ২:৪২

শায়মা বলেছেন: একদম অন্য জগতে ছিলাম ভাইয়া......

তবে এখন কিছুদিন দেখা গেলেও বলা যায় না কিছুদিন পরে অজানা জগতেও চলে যেতে পারি.....

যদিও সেখানে এখনি যাবার আমার একদমই ইচ্ছে নেই তবে সবই নির্ভর করছে তিনার ইচ্ছার উপরে .......

১৩৬| ০১ লা জুন, ২০১৮ দুপুর ২:৪৭

শাহরিয়ার কবীর বলেছেন: এতো ভারাক্রান্ত মন নিয়ে কই যাবে ?? :( :P

০১ লা জুন, ২০১৮ দুপুর ২:৫০

শায়মা বলেছেন: ভারাক্রান্ত মন কে বলেছে!!! কিন্তু আমি ভুই পাই!!!!!!!!!!!

বলো ভীতক্রান্ত মন..... :(

১৩৭| ০১ লা জুন, ২০১৮ দুপুর ২:৫৪

শাহরিয়ার কবীর বলেছেন: এবার বুঝিলাম তোমার মনের ব্যথা কিসের । যাক ব্যপার না । =p~

০১ লা জুন, ২০১৮ দুপুর ২:৫৬

শায়মা বলেছেন: হা হা তোমাকে বলেছিলাম নাকি???

মনে নাই মনে নাই......

১৩৮| ০১ লা জুন, ২০১৮ দুপুর ২:৫৭

শাহরিয়ার কবীর বলেছেন: আজ এ পযর্ন্ত


কবি

এবার বিদায় নিবে ।। ;)

০১ লা জুন, ২০১৮ বিকাল ৩:০৩

শায়মা বলেছেন: বিদায় নহে কবি
বলো বিরতি.......
কথার হেরে ফেরে
বলো হবে কিবা ক্ষতি!!!!

১৩৯| ১৪ ই জুলাই, ২০১৮ রাত ১০:৫২

রাকু হাসান বলেছেন: শায়মা আপু অন্নেক র্স্মাট ...সুন্দর , ;)

গুণি মানুষদের সাথে গুণি ব্লগার কে দেখে ভাল লাগলো ।

১৫ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:২০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ, থ্যাংক ইউ, থ্যাংক ইউ ভাইয়া!!!!! :) :) :)

১৪০| ১৯ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৩:০৬

রাকু হাসান বলেছেন:

তোমার বইটি নিতেই হবে । খুব ভালো একটি কাজ করছো । কতগুলো পিঠা আছে বইয়ে ?
আর যে জন্য আসলাম । ইদানীং দেখি মন্তব্যে কড়া কথাও সহজে বলে দাও :P B-))
ভাবছিলাম তো সেটাও পারবা না =p~ =p~

১৯ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৩:১৪

শায়মা বলেছেন: হা হা কড়া কথাই তো সহজে বলা যায়।


কিন্তু সহজ কথা যায় না বলা সহজে!!!!!! :)

কিন্তু কোনটা কড়া কড়া মনে হলো বলোতো!!!!!

১৪১| ১৯ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৩:২৯

রাকু হাসান বলেছেন:

আরেহ কড়া না । তোমাকে এমন বলতে আমি দেখিনি তাই অবাক হলাম :P
আমিষ নিরামিষ সহ আরেকটি মন্তব্য । =p~
তুমি দেখছি উত্তর দিচ্ছ না প্রশ্নের X((
যাক পোস্টে আমি ক্লোজ-আপের বিজ্ঞাপনও দেখছি ;) =p~

১৯ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৩:৫৮

শায়মা বলেছেন: আরে কোথায়!!!!!!!!


কোথায় কি বলি সেই খবর কি আছে!!


তবে নিশ্চয় সেটাই বলি যেটাই তাহাতে দরকার ছিলো! :)

কোন প্রশ্ন!!! কোনটা দিচ্ছি না আবার বলো !!!


আর ক্লোজ আপের বিজ্ঞাপন তো ফিরিয়ে দিয়েছিলাম!

এটা আমার ব্লগ বিজ্ঞাপন!! হা হা হা

১৪২| ১৯ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:০৬

রাকু হাসান বলেছেন:


তোমার বইটি নিতেই হবে । খুব ভালো একটি কাজ করছো । কতগুলো পিঠা আছে বইয়ে ? B:-)
হুম ঠিকই ছিল । খালি দৌড়রের উপর থাক ,প্রিয়তে নিয়ে =p~

১৯ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:২৪

শায়মা বলেছেন: হা হা অনেক পিঠাই আছে আর তাছাড়া আমার একটা পোস্ট আছে ১০১ রকম পিঠাপুলি নিয়ে সেখানে আমি এমন এমন পিঠা রেসিপি কালেক্ট করেছিলাম যার কিছু শুধু এই ব্লগের ব্লগারদের দেশীয় রেসিপি কিন্তু সেসব কপি করে এরপর অনেক পত্রিকাতেই লেখা হয়েছে হা হা হা !

এই সেই পোস্ট

১৪৩| ১৯ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৩০

শায়মা বলেছেন: Click This Link


নীচের পোস্ট দেখো হুবুহু তুলে দিয়েছে আমার লেখাটাই তবে কোথাও আমার নাম খুঁজে পাইনি! :(

সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ০১:৪২:১৭ এ কপি করেছে তারা ! :(

এই দেখো আরেকটা চোর ..... তবে তারা সংগৃহীত লিখেছে! :)
http://poygam.com/2017/02/22/&#xE0;&#xA6;&#xAC;&#xE0;&#xA6;&#xBE;&#xE0;&#xA6;&#x82;&#xE0;&#xA6;&#xB2;&#xE0;&#xA6;&#xBE;&#xE0;&#xA6;&#xA6;&#xE0;&#xA7;&#x87;&#xE0;&#xA6;&#xB6;&#xE0;&#xA7;&#x87;&#xE0;&#xA6;&#xB0;-&#xE0;&#xA7;&#xA7;&#xE0;&#xA7;&#xA6;&#xE0;&#xA7;&#xA7;-&#xE0;&#xA6;&#xAA;&#xE0;&#xA6;&#xBF;&#xE0;&#xA6;&#xA0;&#xE0;&#xA6;&#xBE;&#xE0;&#xA6;&#xB0;-&#xE0;&#xA6;&#xB0;&#xE0;&#xA7;&#x87;&#xE0;&#xA6;&#xB8;/

এ তো আবার আমার লেখা হু বুহু কপি করে ভিডিও জুড়ে দিয়েছেন ! বেশ বেশ !:)

১৪৪| ১৯ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৩৭

শায়মা বলেছেন: এই যে আরেকজন

https://play.google.com/store/apps/details?id=com.rapidit.pitharecipe&hl=bn


:) :) :)

আরেকটা

https://www.apkclean.com/apk/981951/&#xE0;&#xA6;&#xAA;&#xE0;&#xA6;&#xBF;&#xE0;&#xA6;&#xA0;&#xE0;&#xA6;&#xBE;&#xE0;&#xA6;&#xAA;&#xE0;&#xA7;&#x81;&#xE0;&#xA6;&#xB2;&#xE0;&#xA6;&#xBF;&#xE0;&#xA6;&#xB0;-&#xE0;&#xA6;&#xA8;&#xE0;&#xA6;&#xBE;&#xE0;&#xA6;&#xAE;-&#xE0;&#xA6;&#x93;-&#xE0;&#xA6;&#xA4;&#xE0;&#xA7;&#x88;&#xE0;&#xA6;&#xB0;&#xE0;&#xA6;&#xBF;&#xE0;&#xA6;&#xB0;-&#xE0;&#xA6;&#xAA;&#xE0;&#xA7;&#x8D;&#xE0;&#xA6;&#xB0;&#xE0;&#xA6;&#xA3;&#xE0;&#xA6;&#xBE;&#xE0;&#xA6;&#xB2;&#xE0;&#xA7;&#x80;.html

বাংলাদেশের ১০১ পিঠাপুলির নাম ও তৈরির প্রণালী (রেসিপি ও ভিডিওসহ ...
bangla.techteam24.com/recipe/4185
Translate this page
Jan 19, 2017 - টোনা বললো, টুনি পিঠা কর। টুনি বললো, তবে চাল আনো, গুড় আনো, তেল আনো তবে তো পিঠা তৈরী করবো!!!!! টোনা বাজারে গেলো চাল আনলো, গুড় আনলো, তেলও আনলো। বেঁগুন গাছের ডাল কেটে আগুন জ্বালালো। টুনি পিঠা বানাতে বসলো…… গল্পের টোনা যদিও বাজার থেকে চাল,গুড় আর তেল এনেছিলো তবে বাংলাদেশের গ্রামে গন্জে পিঠা বানাতে ...


ShasthoKotha.Com: বাংলাদেশের ১০১ পিঠাপুলির নাম ও তৈরির প্রণালী ...
shasthokothabd.blogspot.com/2017/01/blog-post_31.html - Translate this page
Jan 19, 2017 - বাংলাদেশের ১০১ পিঠাপুলির নাম ও তৈরির প্রণালী (রেসিপি ও ভিডিওসহ ). এক ছিলো টোনা আর এক ছিলো টুনি। টোনা বললো, টুনি পিঠা কর। টুনি বললো, তবে চাল আনো, গুড় আনো, তেল আনো তবে তো পিঠা তৈরী করবো!!!!! টোনা বাজারে গেলো চাল আনলো, গুড় আনলো, তেলও আনলো। বেঁগুন গাছের ডাল কেটে আগুন জ্বালালো। টুনি পিঠা বানাতে বসলো…

উফ টায়ার্ড হয়ে গেলাম!!

১৪৫| ১৯ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:১৪

রাকু হাসান বলেছেন:


পুরো মিল ,কোনো ক্রেডেটও নেই :( :( :(
এইসব চোরদের বিরুদ্ধে ব্যসস্থা নেওয়া যাই না !! B:-) । বুঝাই যাচ্ছে অনেক কষ্টের পোস্ট । অনন্ত ক্রেডিট তো দিতে পারতে!! তুমি দেখছে হাসছো =p~
এই যে আরেকজন
https://play.google.com/store/apps/details?id=com.rapidit.pitharecipe&hl=bn
:) :) :)
তবে বুদ্ধি কাটাতে পারতা, কিছু টাকা ইনবেস্ট করে নিজেই ভালো একটা এপ্স বানিয়ে নেওয়া যেত :-B
খাারাপ লাগলো :(

১৯ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭:০২

শায়মা বলেছেন: দূর!!

কাজ নাই খেয়ে দেয়ে!!!!!!!!

আমার আগে তো আর কপি করতে পারেনি!!


আমি যেটা করবো তারপর কেউ কপি করলে আমার আর আসলে রাগ লাগে না.... :)

২১ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৮

শায়মা বলেছেন: ভাইয়া তুমি কোথায় আছো???

কতদিন দেখিনি তোমায় !!!!!!

১৪৬| ২১ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৫১

শায়মা বলেছেন: কতদিন দেখিনি তোমায় !!!!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.