নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

মাথায় চাপা ভূত ভূত ভূতং এর দিনগুলি

৩১ শে মে, ২০২৪ সন্ধ্যা ৬:৫৫


এই যে চারিদিকে এত শত কাজ কর্ম, ঝামেলা ঝক্কি, ক্লান্তি শ্রান্তি সব টপকে আমার মাথায় আজও চাপে নানান রকম ভূত। এক ভূত না নামতেই আরেক ভূত। ভূতেদের জ্বালায় আজকাল ক্লান্ত হয়ে পড়ি, বিরক্ত হই, কেমনে সামলাই আমি এত রকম ভূতেদের দৌরাত্মি! ভূতদেরকে বলি যা যা তবুও তারা আমাকে ছাড়ে না। নেচেই চলে মাথার উপর আর তাদের জ্বালায় আমিও নাচি ধেই ধেই। এবারের মাথায় চাপা নানা ভূতেদের মাঝে এক ভূতের নাম ছিলো আচার ভূত। এই ভূতটা হঠাৎ বলা নেই কওয়া নেই আমাদের বাসার পাশের আম গাছটায় এসে জেঁকে বসলো, সেই আমের মুকুল ধরবার সময়টাতেই। তারপর লম্বা একটা লাঠি নিয়ে আমি বাসায় ঢুকলেই আমার বেডরুমের জানালা দিয়ে আমাকে খোঁচাতেই থাকে আর নাকি গলায় বলে, এ্যঁই এ্যঁই এই মুঁকুলগুলো থেঁকে কাঁঁচা আঁম এঁকটু বঁড় হঁলেই কিঁন্তু সেঁ সঁব দিঁয়ে আঁচার বাঁনাবি। আমার নাম আঁচার ভূঁত। আঁমি আঁচার বঁড় ভাঁলোবাসি। উঁম আঁমের আঁচার, টঁক আঁচার, মিঁষ্টি আঁচার, কাঁশ্মিরী আঁচার, কুঁচি আঁচার, কাঁচা আঁমের রঁসগোল্লা আঁচার আঁর আঁমসত্ব কিঁ মঁজা কিঁ মঁজা!! আঁমাকে বাঁনিয়ে খাঁওয়াবি বঁল বঁল ? আমি উত্তর না দিলেই চুল ধরে টানে, খামচি দেয়। ঘুমানোই দায় হলো অবশেষে। তাই তার জ্বালায় বানাতে বসলাম সকল রকম দাবী দাওয়া আচারগুলো। তবুও কি শান্তুি আছে!!! এতকিছু বানাবার পর বলে ওঁই ওঁই এঁইবার বাঁনা আমের মোরোব্বা আর গ্রীন ম্যাংগো জ্যাম। কি আর করা ভূতের পাল্লায় পড়ে সবই বানাতে হলো আমাকে।


মাঝের বোতলগুলোতে আমসত্ব আর একপাশে কাশ্মিরী আচার আরেক পাশে কাঁচা আমের রসগোল্লা আচার।


এই যে বোতলগুলো খুলে দেখালাম।


এবার পিছের তাকে দেখা যাচ্ছে কুঁচি আচার??


মাঝের জারটা কিন্তু আচার না, তাই বলে এটাকে যেন আগুন আচার ভেবোনা কেউ।:)


শুধুই সাজাই আর শুধুই দেখি খেতে পারিনা, আহা কি সুন্দর!!


আচারগুলোর সাথে এবার বানালাম আমের মোরোব্বা আর গ্রীন ম্যাংগো জ্যাম :)


অবশেষে সবগুলো আচারই সাজিয়ে দিলাম আমার রাক্ষস আচার ভূতটার জন্য! :)

এর প্রায় কিছুদিনের মাঝেই হঠাৎ গাড়িতে বসে আছি। চারিদিক থই থই গ্রীন ম্যাংগো জ্যামে নহে, ট্রাফিক জ্যামে। সামনেই দাঁড়িয়ে এক নতুন বৌ রিক্সা। নতুন বৌ বলার কারণ সেই ছোট্টবেলার মত নানান সাজপোশাক ঝালর লাগানো তার চারিপাশে। ঢাকা শহরের ইদামিং কালের রিক্সাগুলো বড় রসকষহীন। সাথে সাথে মনে পড়ে গেলো ছোটবেলায় রিক্সার পিছে আঁকা শাবানা জসিম ববিতা, বাঘ , পঙ্খীরাজের ছবিগুলির কথা। এসব দেখে আমি মুগ্ধ আর মুগ্ধ হতাম। এই রিক্সার পিছেও দেখি অমনি এক পদ্মফুল আর দুই পাশে দুইটা ময়ুর। নীচে লেখা সাথী আর্ট। আর অমনি দেখি রিক্সা থেকে হঠাৎ লাফিয়ে নামলো একটা রঙচঙে ভূত। আর সে আমার গাড়ির বদ্ধ জানালার কাঁচ গলে ঢুকে এসে বসলো আমার পাশে। আমি বললাম তুমি কে হে?? সে বললো আমি রিক্সা আর্ট ভূত। তোমার ঘাড়ে চাপবো বলে পাশে এসে বসেছি। আমি বললাম না না কোনো দরকার নেই বাবাজান, দাদাজান। এই খেত্তু মার্কা রিক্সা আর্ট আমি করতে পারবো না। সে ভীষন রেগে বিরাশী সিক্কা ওজনের এক ধমক দিয়ে বলে- তুই করবি না!!!!!!! গাক গাক !!!!!!! তোর ঘাড় করবে!!!!!!!!! গাক গাক। ছোটবেলায় অমন হা করে দেখতিস কেনো আমাকে গাক গাক!! এই ভূতটা নাকি সুরে কথা বলে না বলে গাক গাক করে। বলেই সে চেপে বসলো আমার মাথায়। অনেক কষ্টেও কিছুতেই ছুটাতে পারলাম না তাকে। আমি বাড়ি ফিরেই বসে গেলাম ছোট থেকে আমার দেখা যত তত রিক্সা পেইন্টিং এ। হাতের কাছে যা পেলাম হাড়ি, কুড়ি, বাসন, গেলাস, কেটলী, ট্রে, টিকাপ। তাতেই সেই রিক্সা পেইন্ট করতে শুরু করলাম।:(


এই যে এক কেটলীর বাচ্চাকাচ্চাসহ রিক্সা পেইন্টের বাচ্চা এঁকে ফেললাম।


এই যে কেটলীর বাচ্চা কাচ্চা জ্ঞাতিগুষ্ঠিদের সাথে পারফিউমের এক সুন্দর বক্সকেও রাঁধা কৃষ্ণ বানিয়ে দিলাম।


বাহ কি সুন্দর দেখো ছবি আপুনি!!!!!!!!! এতা তোমাল দন্য। :)


এই যে আরেকটা। এটা কার জন্য?


কাঁচের এই জার দুইটার কাঁচের ঢাকনী ভেঙ্গে পড়েছিলো অনেক দিন। এই সুযোগে এগুলোকে বানিয়ে দিলাম মিল্ক পট, স্যুগারপট।

রিক্সা পেইন্টের ভূত ভিডিও বানালাম বসে বসে। এইবার ভূত দূর হয়ে যা আলাই বালাই কালাই..... প্রতিফলন আমার এই কথা শুনে হাসতে হাসতে মরে যেত এক সময়.....কত কথা মনে পড়ে যায়.... হায় হায় ..... :P

রিক্সা পেইন্টের ভূত ছেড়ে যেতে না যেতেই আবার মাথায় চাপলো চা ভূত। চা ভূত টুং টাং সূরে বলে। রোজ রোজ যে এত চা খাস? লেমন টি,মিল্ক টি, গ্রীন টি, আইস টি, কোল্ড টি, হট টি কই কোনোদিন তো সাজাস না আমাকে, টুং টাং!! আমি বললাম- আরে!!!!!!!!!! তোমাদেরকে নিয়ে আমি এই জীবনে কত সাজালাম!!!!!!!! কত ছবি আর ভিডিও বানালাম। কিন্তু সেই ভূত বলে টুং টাং টুং টাং মানে নো নো নো নো ঐ যে অস্ট্রেলিয়া থেকে আনলি যে স্যুগার ক্যান্ডি স্টিক লাল নীল হলুদ সবুজ টুং টাং টুং টাং টাং.... সে সব কি মরলে সাজাবি বাঁদরী!!!!!! টুং টাং টুং টাং ....... বাপরে সে তো রেগে মেগে লাফিয়ে আমার ঘাড়েই চেপে বসলো। উনাদেরকে নিত্য নতুন স্টাইলে সাজাতে হবে। কি আর করা এই টুং টাং ভূতটাকে নামাতেই অপরূপা স্যুগারস্টিকে চা তথা মিঃ টি টিং টং কে সাজিয়ে গেলাম কয়েকদিন।

ওহে সুন্দর মরি মরি ....


তোমায় কি দিয়ে বরণ করি.....


স্যুগারস্টিক স্টাইলিশ চা :)

পুতুলনাচের ভূত তো অনেকগুলো বছর যাবৎ ঘাড়ে চেপেই রয়েছেন। আমি নামাতে চাইলেও আমার স্কুল তাকে নামতে দেয় না। কাজেই সে এখন ডালভাত আমার কাছে। তবে এবারে স্কুলের কার্নিভালে মাথায় চাপলো বায়োস্কোপের ভূত। আরে এটা তো আমি অতি সহজেই পারবো। :) আর পাপেট শো টুনটুনি আর রাজার গল্প ছিলো এবারের অনুষ্ঠানে। সেটা তো পুারন ভূত।

ছবিতে আসল বায়োস্কোপ ওয়ালা আসল ভূতের মত দাঁড়িয়ে আমার পাশে আর আর তার কাজ কেড়ে নেওয়া আমার কর্মকান্ডে সে বড়ই বিরক্ত। :)

পাপেট শো টুনটুনি আর রাজার গল্পের রিহিয়ারসেলের সময় রাজা মশাই


রাজার সাত রাণী


সান্ত্রী সেপাই টুনটুনি আর মহারাজা


রাজা খেতে বসেছেন আর এমন সময় টুনটুনিটা এসে বলে- ভারি মজা ভারি মজা। রাজা খেলো ব্যাঙ ভাঁজা। :P

তবে আসল বিপত্তি বাঁধলো শো এর দিনে। ভূত শত্রুতা করলো এইবার। ৮ মিনিটের পাপেট শো এর অডিও এর ৩ মিনিটের মাথায় থেমে গেলো অডিও। আর কিছুতেই চললো না। এইদিকে অডিয়েন্স উসখুশ শুরু করলো। উঠে যায় যায় অবস্থা। আমি এতই কনফিডেন্ট হয়ে গেছিলাম এত বছর ধরে পাপেট শো করে করে যে হাতে স্ক্রিপ্টও রাখিনি। যদিও আমিই লিখেছিলাম স্ক্রিপটা তাই বলে তো আর মুখস্থ ছিলো না? তবুও উপায় না দেখে ওভার কনফিডেন্ট আমি মাইক নিয়ে শুরু করে দিলাম লাইভ ভয়েস। একবার মোটা গলার রাজা তো আরেকবার চিকন গলার টুনটুনি তো আরেকবার রিনরিনে মহারাণী। অবশেষে ভূতকে হারিয়ে শেষ করলাম পাপেট শো টুনটুনি ও রাজার গল্প! নিজেকে বাহবা দিলাম এতটুকু ভয় না পেয়ে ইনস্ট্যান্ট ডিসিশন নেবার জন্য। মাঝে মাঝে আমি দুঃসাহসী হয়ে উঠি। :)

যাইহোক শেষ হলো পাপেট শো। তবুও কি শান্তি আছে? ইউটিউবে হঠাৎ চোখে পড়ে গেলো ডিআইওয়াই। বাহ কি সুন্দর করে বানিয়ে ফেলছে তেলে জলে মিশ না খাওয়া ল্যাম্পগুলো! দেখতে না দেখতেই এক লাফে সেদিন ছুটির দুপুরে ঢুকেই পড়লো অয়েল ল্যাম্প ভূতটা আমার ঘরে। আর ঘরে ঢুকেই সোজা মাথায় চেপে বসলো। পানি, কিচেন থেকে সয়াবিন তেল, আর কাপড়ের ফুল, সো পিস সব নিয়ে বসে গেলাম ল্যাম্প বানাতে। সলতে বানায় কি করে। আসমা বানিয়ে দিলো সলতে নরম নেকড়া নেহি তো কিয়া হে নতুন ঝকঝকে সাদা কাপড়ের টুকরো হাতে পাঁকিয়ে বানানো হলো সলতে। জ্বলে উঠলো ল্যাম্পগুলো আলো ঝলমল!!

আহা! তুমি সুন্দর তাই চেয়ে থাকি প্রিয় .....


নীল জলে হলুদ ফুল ভাসে আর আমার মন উড়ে যায় দূরাকাশে ....


হাতের কাছে যা পেলাম তাই দিয়েই একের পর এক টপাটপ ল্যাম্প।
ও ভূত তোদের যন্ত্রনা আর তো প্রাণে সয় না গান গেয়েও লাভ হলো না। :(

ছুটির দিনে ঘুরছিলাম ইউনিমার্টে। হঠাৎ চোখে পড়লো সিউইডস ফর সুশী। আর অমনি ঐ সি উইডস প্যাকগুলোর তাক থেকে দুম পরে লাফিয়ে পড়লো ঘাড়ে আরেক ভূত। ঘাড়ে চড়েই শুরু করে দিলো চ্যাং চুং প্যাং পুং। আমি বলি কি বলিস রে বাবা ভূত। সে বলে সুশী সুশী। ওহ বুঝলাম আমাকে সুশী বানতে বলছে। আমি কি সেটা বানাতে পারি!!! তাই আমার ঘাড়ে চেপে বাড়ি বয়ে এসে শিখিয়ে দিলো কেমন বানায় সুশী। তোমরাও বানাও আমার সাথে সাথে .....

প্রথমেই দেখো কত সুন্দর হয়েছে না?

লাগবে স্টিকি রাইস। সুশী রোল, আর চিকেন/ফিস/এগ/মিট, আর সালাদের যা যা ভালো লাগে আর সস

সুশী রোলের পাতলা সিউইডসগুলো সুশীম্যাটে রেখে এক কোনা দিয়ে স্টিকি রাইস রান্না করে এক চামচ দিয়ে দেবে।

তার উপর দিয়ে মাছ মাংস ডিম সব্জী সালাদ যা খুশি দিয়ে একটু সস ঢেলে রোল করে নেবে। ব্যাস হয়ে গেলো সুশী। নেমে গেলো চ্যাং চুং ভূত। :)

এই ভূত কিন্তু জলজ্যান্ত ভূত। তিনি জামা কাপড়ের বিজনেস শুরু করেছে। তার বানানো জামা পরে তাই জোর করে মডেল বানিয়েই ছাড়লেন।

সাজুগুজু করে ছবি তোলানোর ভূত। তার ছবি নেই কিন্তু মডেলবিবির ছবি আছে।

হঠাৎ টিভিতে দেখলাম এক ছোট্ট পিচ্চু মেয়ে কি সুন্দর করে নাচছে। যদি দেখার ইচ্ছা হয়, তোমার নিঠুর মনে লয়, কালিন্দীরও ঘাটে আইসো দুপুরের সময়। বললাম বাহ সুন্দর তো! সাথে সাথেই টিভি থেকে ভূতটা লাফ দিয়ে এসে চাপলো আমার ঘাড়ে।আমাকে দিয়ে গান গাইয়ে নিলো- আমার বন্ধু চিকন কালিয়া, দেইখো আসিয়া ......

গানের ভূত:)

গান গাইয়েই কি ছাড়লো ভূতটা দেখো আমাকে টিভির ভেতরে টেনেও নিয়ে গেলো!!!!!!!!! :((

ভূতের পাল্লায় পড়ে আমি বক বক বক বক বক বক ........ :(

উফফফ ভূতেদের জ্বালায় প্রান বাঁচানোই দায়!!!!!!!! B:-/

মন্তব্য ১৪৮ টি রেটিং +২০/-০

মন্তব্য (১৪৮) মন্তব্য লিখুন

১| ৩১ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:০৩

নয়ন বড়ুয়া বলেছেন: গানটা শুনতে চাই আপা...

৩১ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:১৮

শায়মা বলেছেন: গানটা দিলাম তো ভাইয়া......মানে গানের ভূতের ভিডিও । বাসায় রেকর্ড করা......ভিডিও থেকে অডিও।

আর তোমার আ আই মিউজিক ভূতটা কিন্তু অলরেডী আমার মাথায় এসে গেছে!

তোমাকে আজকেই ফেসবুকে নক দেবো ভাবছিলাম ভাইয়া।

৩১ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:২১

শায়মা বলেছেন: এই নাও এখানেও লিঙ্কটা দিলাম


আর এই নাও সাজুগুজু ভূত যখন গান গাওয়ায় সেই ভিডিও

২| ৩১ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:১১

মোঃ রোকনুজ্জামান খান বলেছেন: বাহ্‌ সুন্দর। আমি মুগ্ধ হলাম।

৩১ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:২৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ু মুগ্ধ হবার জন্য!!! :)

https://www.youtube.com/watch?v=b3i3dkI9Qug' target='_blank' >তোমার জন্য আর্ট ওয়ার্ক ভিডিও


৩| ৩১ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:১৭

কামাল১৮ বলেছেন: এ ভূত তো ভালো ভূত।এমন ভূতে সবাই ধরুক,তবেই না শত ফুল ফুটবে।

৩১ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:২৪

শায়মা বলেছেন: এই ভূত সবাইকে ধরে না কারণ এই ভূতের আরেক প্রতিপক্ষ অলস ভূত। সে বেশি শক্তিশালী ভাইয়া। :)

৪| ৩১ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:১৮

কামাল১৮ বলেছেন: সবাইকে হবে।

৩১ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:২৫

শায়মা বলেছেন: বুঝেছি ভাইয়া!! :)

তুমি আবার ব্লগ লেখো........ একে একে লেখক কমে যাচ্ছে। সবাই ব্যস্ত হয়ে পড়েছে। আমি নিজের দিকে তাকিয়েই অবাক হয়ে যাই। মনে হয় যেন সকাল হলো আর একটু পরেই সন্ধ্যা। এইটাই বুড়ি হবার লক্ষন! :(

৫| ৩১ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:২৬

নয়ন বড়ুয়া বলেছেন: লেখক বলেছেন: গানটা দিলাম তো ভাইয়া......মানে গানের ভূতের ভিডিও । বাসায় রেকর্ড করা......ভিডিও থেকে অডিও।

আর তোমার আ আই মিউজিক ভূতটা কিন্তু অলরেডী আমার মাথায় এসে গেছে!

তোমাকে আজকেই ফেসবুকে নক দেবো ভাবছিলাম ভাইয়া।



আরেহ চমৎকার হয়েছে আপা।

৩১ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:৪৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ সো মাচ। আমিও এ আই দিয়ে মিউজিক বানিয়ে ফেলবো শিঘগিরি! :)

৬| ৩১ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:৪৭

ঢাবিয়ান বলেছেন: জ্বিন, ভুত আমের আচার , মোরব্বা খায় না। পেত্নীরা খায় :`> বাসায় কি শ্যওরা গাছ আছে ? =p~

৩১ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:৫৪

শায়মা বলেছেন: হা হা ছিলো এখন নাই........

ভাইয়া সাড়ে চুয়াত্তর ভাইয়ার জ্বীনগুলাকে ধরার জন্য এই পোস্ট দিয়েছি। এই পোস্টের লোভে এইদিকে আসলেই বোতলবন্দি করে সাগরে ডুবাই দেবো। :)

৭| ৩১ শে মে, ২০২৪ রাত ৮:১২

করুণাধারা বলেছেন: টিভির ভিতরে কীভাবে ঢুকলে সেটা এই স্থিরচিত্র দেখে বুঝতে পারলাম না। :|| এটার ভিডিও নাই?

গানটা কিন্তু ভালো লেগেছে। এটা আগে শুনিনি।

আমিও অনেক আমসত্ত্ব আর আচার বানিয়েছি। আমসত্ব এমন করে বোতলে সাজিয়ে রাখা যায় এটাতো আমার মাথাতেই আসেনি। আমি জিপলগ ব্যাগে ভরে রেখেছি। জ্যামের সবুজ দেখে চোখ জুড়িয়ে গেল... এটাতে সবুজ রং দিয়েছ?

বাকি কারুশিল্পও অতি উচ্চ মানসম্পন্ন। দেখে চোখ জুড়িয়ে গেল। :D অবশ্য সয়াবিন তেল আর জলে সলতে দিয়ে আলো কি করে জ্বলে বুঝতে পারছি না। ‌

নাচ, গান, পুতুল নাচ, পেইন্টিং এর কৃতিত্ব তোমার পুরোটাই, কিন্তু রান্না ঘরের চুলার আগুনে পুড়ে করা আমসত্ত্ব আচার আর জ্যাম তৈরির কৃতিত্ব তো মনে হচ্ছে তোমার চাইতে তোমার বুয়াদের বেশি! সুশিটার জন্য বোধহয় ওরা শুধু ভাত রেঁধে দিয়েছে। তাই এটার কৃতিত্ব পুরোটাই তোমার।

এইসব দেখতে দেখতে ভাবছিলাম, আহা! কত রকম ভুত তোমার মাথাটাকে প্লেগ্রাউন্ড বানিয়ে নিলো... যদি সামুর ভুতকে খুঁজে তোমার কাছে পাঠাতে পারতাম!!

৩১ শে মে, ২০২৪ রাত ৮:৪৯

শায়মা বলেছেন: হা হা টিভির ভিতরে কেমনে ঢুকেছি সেটা বুঝতে না পারে যেন কেউ তাই চ্যানেলের নামটা ইরেজার দিয়ে ঘষে দিয়েছি। হি হি হি জানো না আমি লুইজ্জাবতী লতা!!!!!!!!!!


আমিও রবীন্দ্র ছাড়া গাইতামই না। হঠাৎ একটা পুচকের নাচ দেখে গানা গাওয়া শুরু করলাম এটা......

এসব কাঁচা আমসত্ব আপুনি। আর জানো এই সব সাজানোর জন্য কত টাকার জার কিনেছি!!! আরও আছে বিশাল বিশাক জার। বাড়ি থেকে কেউ এই পাগলামীতে ঘাড়ে ধরে বের করে দেয়নি সেই বেশি। হা হা জ্যামে একটু গ্রীন কালার দিয়েছি। খেতে অনেকককককককক মজা হয়েছে আপুনি।

ভেজেটেবিল ওয়েল ল্যাম্প ইউটিউবে অনেক আছে। খুঁজলেই পাবে আপুনি!


না না আসমা সুফিয়ারা পাশে না থাকলে আমসত্বকে কাঁঠালসত্ব বানাতো!! চেনো নাতো ওদেরকে। হ্যাঁ সুশীটার ভাত তারাই রেঁধেছে।


সামুর ভূত তো মাথাতে আছেই নইলে কি আর এই সব ভূতেদের কাব্য লিখতাম সামুতে!!!!!!!!!!!!!

৩১ শে মে, ২০২৪ রাত ৯:০৪

শায়মা বলেছেন: এই যে এই নাও ভিডিওটা

৮| ৩১ শে মে, ২০২৪ রাত ৮:২৯

জটিল ভাই বলেছেন:
টিভির স্টিল ইমেইজে হবে না। লিংক চাই.......

৩১ শে মে, ২০২৪ রাত ৮:৫১

শায়মা বলেছেন: দেওয়া যাইবেক লাই!!!!!!!!! লুইজ্জা লাগে তো!!!!!!!! :P

৯| ৩১ শে মে, ২০২৪ রাত ৮:৩৩

অপু তানভীর বলেছেন: কিছু আচার কুরিয়ার করে পাঠাও দেখি ! দেরি করবে না একদম !

৩১ শে মে, ২০২৪ রাত ৮:৫৩

শায়মা বলেছেন: ওকে ওকে ঠিকানা দিয়ে দাও। কতবার বলেছি ঠিকানা না দিলে পাঠাবো কেমনে!!!!!!!!!!!!


তবে তুমি ছেলেমানুষ হয়ে আচার খাও!!!!!!!!

কাঁঠবিড়ালী কাঁঠবিড়ালী .......... খাও!!!!!!!!!

১০| ৩১ শে মে, ২০২৪ রাত ৮:৩৭

নীল-দর্পণ বলেছেন: অনেক ছবি তাই লোড হতে সময় লাগছে। রিক্সা পেইন্ট দেখে মনে হল "তোমাকেই খুঁজছে বাংলাদেশ থুক্কু নীলুমনি" :) জানো আমার খুব ইচ্ছা ছিল আমার কন্যাদের ছোট বেলার স্মৃতিজড়িত কিছু রাখার জন্যে একটা টিনের ট্রাংক (সুন্দর কাঠের বাক্স জোগাড় করতে পারলে ট্রাংক বাদ) এ সাদা রং করে তার উপর সবুজ, গোলাপী রংয়ে পদ্ম আঁকাবো। আমি নিজে তো বিচি ভরা বেগুন, কোন গুণ নাই তাই পারি না। :((

৩১ শে মে, ২০২৪ রাত ৮:৫৪

শায়মা বলেছেন: আমি বানাই দিতে পারি। কিন্তু কাঁঠের বাক্স পাবো কই? অর্ডার দিয়ে কাঁঠমিস্ত্রী দিয়ে বানানো যায়। তবে পদ্ম আঁকা দুনিয়ার সবচাইতে সহজ কাজ নীলুমনি!!!!!!!!!!!! :)

১১| ৩১ শে মে, ২০২৪ রাত ৯:২৪

ভুয়া মফিজ বলেছেন: চাপাবাজি!! আমের আচার যে তোমার বানানো না, আমি জানি। সবই আসমা ইত্যাদির হেল্পিং হ্যান্ডের কারসাজি!!! =p~

রিক্সা পেইন্ট পছন্দ হয় নাই। ক্ষেতুমার্কা। তোমার এই পারফরমেন্স আশা করি নাই। :-B

চা আমি খাই না, আর পুতুলনাচ নিয়ে নতুন করে বলার কিছু নাই। DIY এর কাজ পছন্দ হয়েছে। যাক, কিছুটা কাজের আছো বোঝা যাচ্ছে। তবে সুশী দেখে আবার রাগ হলো। সুশী ভালো বানিয়েছো কিন্তু ফিস সস, জিন্জার আর ওয়াসাবি কই? এইসব ছাড়া সুশী কে খায়!!!! B:-/

এত্তোসব গুণে গুনান্বিত রাজকন্যার অনুপ্রেরণার উৎস বোঝা গেল অবশেষে। দেখি, কোন একসময়ে আমার বিড়িখোর বিলাতী ভুত বন্ধুকে পাঠিয়ে দিবো তোমার কাছে। তারপরে দেখবো, হাউ মেনি পেডি ক্যান মেইক...................!!!!! :P

৩১ শে মে, ২০২৪ রাত ৯:৩৮

শায়মা বলেছেন: না!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

আমার বানানো!!!!!!!!!!!!!!!!!!! কসম কসম কসম !!! ওকে কালকেই আবার বানাই বানাই ভিডিও করে দেখাবো । তবে হ্যাঁ আমগুলো কেটেছে আসমা, ধুয়েছে সোমা, মসলাগুলো দিয়ে দিয়েছি আমি আর জ্বাল দেওয়া রোডে শুকানো সব করেছে সুফিয়া আর আমি সুন্দর করে করে সব সাজিয়েছি! কার ক্রেডিট বেশি হলো হ্যাঁ!!!!!!!!!!!!

হা হা হা একদম সত্যি কথা এটা খেত্তু পেইন্টই কিন্তু দেশ ও বৈদেশে সমাদৃত। আমাদের যাত্রাসহ আরও কিছু দেশীয় ব্রান্ড শপে অনেক টাকায় বিক্রিও হচ্ছে। তুমি একটু সার্চ দিয়ে দেখো। আর আমার কি দোষ! সব দোষ ঐ ভূতের!!!!!!!!!!

যাইহোক বাবা তোমার তবুও ল্যাম্পো খানা পছন্দ হইলোক! আর সুশী ঘুশী আমিও খাই নাকি!! দূর দূর !!! কিন্তু ঐ যে ভূতদের কাজ তবে ওয়াসাবি !!!!!!!! জানো এটা খেয়ে আমি নাকের পানি চোখের পানি!!!!!!!!!!!! জীবনেও খাবো না তার নামও নেবো না!!!!!!!!! ফিসসসও আমার অসহ্য!!!!!!!!!!!!!!!!


বিড়িখোর বিলাতী ভূতকে পাঠাও। বোতলে বন্দী করে সাগরে ফেলে দেবো!!!!!!!! হি হি


ভাইয়া এতকাল ছিলে রাজপুত্রভাইয়া।

এখন দেখছি এক্কেরে নবাব পুত্র হয়েছো দেশীয় আর্ট ভালো লাগে না না!!!!!!!!!!!!!!!
বৈদেশেতে যাইয়া তোমার মাথা ঘুরাইছে...... X((

১২| ৩১ শে মে, ২০২৪ রাত ৯:৪৪

শ্রাবণধারা বলেছেন: আপনার বাসন-কোসন, তৈজসপত্রে রিক্সা পেইন্ট দেখে একেবারে মুগ্ধ হলাম।

ভূতের গান টা আমিও আগে শুনিনি, তবে আপনার "পিনাকেতে লাগে টঙ্কার" গানটা বেশ লাগলো। যতদূর মনে পড়ে নচিকেতা কিছুটা অন্যরকম ভাবে এই গানটা গেয়েছিলেন, আমার কাছে ভালই লেগেছিল।

৩১ শে মে, ২০২৪ রাত ৯:৪৯

শায়মা বলেছেন: হা হা ভাইয়া আমার কাজ পুতুল খেলা। হাড়িকুড়ি বাসন কোসন রিক্সা মোটর বাইক লঞ্চ সব কিছু নিয়েই।


হা হা এই গান আমিও জীবনে প্রথম কিছুদিন হলো শুনেছি। আর ভূতের জ্বালায় শিখেও ফেলেছি আর কারাওকে দিয়ে গেয়েছি! :)

পিনাকেতে লাগে টঙ্কার এটা কোভিডের সময় অনলাইনে একটা অনুষ্ঠানের পর বসে বসে জ্যুমে ভিডিও করেছিলাম।

১৩| ৩১ শে মে, ২০২৪ রাত ৯:৫২

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: যুগে যুগে প্রমাণ দিয়েছেন, আপনি সত্যিই একজন কলাবরিষ্ঠা।

এত এত বিষয় ও গুণ দেখতে দেখতে আমি যুগপৎ আপ্লুত ও অস্থির হয়ে উঠেছিলাম - কোনটারেখেকোনটাদেখিবাকোনটাবাদদিয়েকোনটারকথাবলি অবস্থা আর কী :)

আচার আমার অনেক প্রিয় ছিল এক সময়। আমার স্ত্রী ভালো আচার বানাতে পারেন। মাঝে মাঝে আচার খেতাম ভাতের মতো :) চালতা, আম, তেঁতুল, বরই, জলপাই - ইত্যাদির আচার। কিডনি ট্রান্সপ্লান্ট করার পর থেকে আচার খাওয়া প্রায় বন্ধই হয়ে গেছে, আর ভালোও লাগে না এখন আচার। খিঁচুড়ি খাওয়ার সময় আচার একটু দিলেও তা সামান্য চেখে দেখার পর বাকিটা প্রায় থেকে যায়। তবে, আমার ছোটো ছেলে আমার স্থান দখল করেছে এখন। সে ভাতের মতো আচার খায়, আর তার জননী আচার বানানোর জন্য শশব্যস্ত হয়।

চায়ের নেশা আমার আগে ছিল না। গত কয়েক বছর ধরে মনে হয় হয়েছে। ডায়াবেটিসের কারণে আর্টিফিশিয়াল শুগার খাই। দুই বেলা। জীবনে গ্রিন টি খাওয়ার জন্য অনেক চেষ্টা করেছি, কিন্তু ইহা খড়ভেজানো পানির মতো লাগে আমার কাছে। তবে, কিছুকাল বিদেশে থাকার সময় বিভিন্ন ফ্লেভারের সুগন্ধি কফ-টি ও ব্ল্যাক-টি আমি প্রচুর খেয়েছি।

আপনার প্রতিটা আইটেমই দেখতে লোভনীয় সুন্দর হয়েছে, খেতেও অনেক মজা হবে নিঃসন্দেহে।

আপনার সাজানো সুদৃশ্য আইটেমগুলো আপনার অভিজাত ও মার্জিত রুচিবোধের সাক্ষ্য দিচ্ছে।

গানের ব্যাপারে ফেইসবুকেই বলেছি, সুন্দর গেয়েছেন। আপনার গানের গলা ভালো। স্টুডিয়ো রেকর্ডেড রবীন্দ্র সঙ্গীতগুলো শুনলে মনে হয় আপনি একজন প্রফেশনাল সিঙ্গার।

প্লিজ এখানে ক্লিক করুন - ফাগুন হাওয়ায় হাওয়ায় করেছি যে দান



অনেক ভালো লাগলো পোস্ট।

৩১ শে মে, ২০২৪ রাত ১০:১৭

শায়মা বলেছেন: ভাইয়া এই কলাবরিষ্ঠা পদক পেয়ে আমি সত্যিই আনন্দিত!
আর তোমার জড়িয়ে ঘড়িয়ে লেখা দেখে হাসতে হাসতে মরেছি! হাহা

ভাবীর আচার তো হবেই সর্বশ্রেষ্ঠ সেটা আমি না খেলেও বলতে পারি। তাই তুমি না খেলেও লাবিব সোনামনি খাবেই।

ভাইয়া গ্রীন টি নাকি পৃথিবীর সর্বশ্রেষ্ঠ ড্রিংকস! :( কষ্ট করে খাই ভাইয়া। এখন অভ্যাস হয়ে গেছে। :) তবে চায়ে ডুবানো ও চিনি ক্যান্ডির লেমন টি আমার বড়ই পছন্দের!

থ্যাংক ইউ সকল প্রশংসার জন্য আর আমার গান দিয়ে বানানো তোমার ভিডিওটা আবার দেখলাম আর শুনলাম ভাইয়া!!!


অনেক অনেক ভালোবাসা ভাইয়ামনি! :)

১৪| ৩১ শে মে, ২০২৪ রাত ১০:০৪

আহমেদ জী এস বলেছেন: শায়মা,




কেবল ভুতের আছর হলেই মানুষ এমন সব কর্ম-অকর্ম-স্বকর্ম করে থাকে ! :)

হায়রে কালিয়া ..... আইসা দেইখা গেলাম শায়মারে আছে ভুতে ধরিয়া................ =p~ :P :-P তাই এই বুড়োকালে কচি মেয়ের কণ্ঠ :|

সবটাই ভালো লেগেছে।

৩১ শে মে, ২০২৪ রাত ১০:২১

শায়মা বলেছেন: হা হা ভাইয়া বুড়িকালেও কচি কন্ঠ !!!! হা হা হা

ভাইয়া কালিয়া ধরেনি ....... কালিয়ার গানে ধরেছে.......

১৫| ৩১ শে মে, ২০২৪ রাত ১০:২৫

ভুয়া মফিজ বলেছেন: আমার বানানো!!!!!!!!!!!!!!!!!!! কসম কসম কসম !!! আচ্ছা যাও, বিশ্বাস করলাম; সব ক্রেডিটই তোমার। আসমা, সোমা আর সুফিয়া আসলেই কোন কামের না!!! =p~

ওয়াসাবি !!!!!!!! জানো এটা খেয়ে আমি নাকের পানি চোখের পানি!!!!!!!!!!!! জীবনেও খাবো না তার নামও নেবো না!!!!!!!!! ফিসসসও আমার অসহ্য!!!!!!!!!!!!!!!! ফিস সসের গন্ধটা একটু বাজে, আর ওয়াসাবির ঝাঝ অনেক; তাই খেতে গেলে পরিমান জানতে হবে। এই দুটো ছাড়া সুশী খাওয়া আর ঘুষি খাওয়া সমান কথা। :)

এখন দেখছি এক্কেরে নবাব পুত্র হয়েছো দেশীয় আর্ট ভালো লাগে না না!!!!!! দেশী আর্ট অবশ্যই ভালো লাগে। রিক্সার পিছনে অনেক সুন্দর সুন্দর আর্টও আছে। সেইসব অবশ্যই ভালো লাগে। তাই বলে দেশীয় আর্টের নামে হাজমলা খাওয়ালে হবে? :P

৩১ শে মে, ২০২৪ রাত ১০:৩৯

শায়মা বলেছেন: হা হা ঐ ভাইয়া কি বলো হাজমলা আর্ট!!! হা হা হা হা


নাহ তোমাকে আর সেই সব আর্ট না দেখালে চলিবেক লাই!!!!!!!
https://en.wikipedia.org/wiki/Rickshaw_painting_of_Bangladesh



এরপর একখানা ট্রেতে এটা আঁকবো ওকে???


আর সুশী খাওয়া আর ঘুষী খাওয়া একই লাগে। আবার নাকি উনারা কাঁচা মাছ দিয়ে ঘুষী খায়!!!!!!!!!! ওয়াক ওয়াক থু থু

১৬| ৩১ শে মে, ২০২৪ রাত ১০:৪৪

একলব্য২১ বলেছেন: এ কি মেঘ না চাইতেই বৃষ্টি! সামুতে ঢুকলাম আর দেখি শায়মা আপুর পোষ্ট। ভীষণ খুশি হয়েছি। শায়মা আপু, আমি প্রত্যেকদিন নিয়ম করে সামুতে একবার হলেও ঢুঁ মারি। এটা আমার নিত্য কর্ম। সামু আমার খুব প্রিয় একটা বিনোদনের জায়গা ও আশ্রয়স্থল । আর শায়মা আপু আমার অসম্ভব প্রিয় একজন ব্লগার ও মানুষ। আমি ভালো আছি। বেঁচে আছি ও ভীষণ ব্যস্ত আছি। সামুতে ঢুকলেই প্রিয় মানুষগুলোর নাম দেখি। আর মনটা খুব ভাল হয়ে যায়। বাই দ্যা ওয়ে রাজীব ভাইকে সামুতে দেখছি না কেন। কি ব্যাপার আপু। মলিকেও দেখছি না ক'দিন।

৩১ শে মে, ২০২৪ রাত ১০:৫০

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!!!!!!!

এত ব্যস্ত হয়ে যায় কেনো সবাই!!!!!!!!!!!!!!!

আমিও অনেক অনেক ব্যাস্ত হয়ে গেছি ইদানিং। তবে সুখবর আমার ছুটি আসছে এক মাস ১৩ দিনের হি হি ........ ভূতদেরকে এবার ইনভাইট করে আনবো সাথে চুয়াত্তরভাইয়ার স্কুলের ভূতগুলোকেও। আমিও রোজ লগ করি কিন্তু অন্য কাজে বিজি থাকি হয়ত।


মিররমনির তো কাল পরশু ছুটি। নিশ্চয় আসবে। তবে গত কয়েকদিন মনে হয় আসেনি। সচলায়তন অচল হয়ে গেছে জেনেই বুঝি মন খারাপ হলো মিররমনিটার। :(

ইনশা আল্লাহ এসে যাবে কালকেই।

রাজীবভাইয়া নাকি রাগ করে সামুতে আসবে না বলেছে। তবে ভাইয়ার মালটিগুলাকে আর দেখছিনা কয়েকদিন। :(

ভাইয়াকে বলবো নো রাগ করাকরি । চলে এসো তাড়াতাড়ি.......

তোমারফ শরীর কেমন এখন?

১৭| ৩১ শে মে, ২০২৪ রাত ১১:৩২

সাড়ে চুয়াত্তর বলেছেন: অসাধারণ সব শিল্পকর্ম। সাথে আচার। আমি আচার খুব পছন্দ করি। আমার মত আচার কেউ খেতে পারে না। আমার প্রিয় আচার হল জলপাইয়ের আচার, তেতুলের আচার, আমের আচার, চালতার আচার, বড়ইয়ের আচার।

কালকে আরও মন্তব্য করবো। এখন বাই। :)

৩১ শে মে, ২০২৪ রাত ১১:৩৮

শায়মা বলেছেন: আরে আরে এত ভালোমানুষী মন্তব্য!!!

ব্যপার কি ভাইয়া??

জ্বীনে ধরলো নাকি!!!!!!!!!!!!!

১৮| ৩১ শে মে, ২০২৪ রাত ১১:৩৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনাকে টিভিতে দেখা যাচ্ছে। ইউটিউব লিঙ্কটা দেন দয়া করে। :)

৩১ শে মে, ২০২৪ রাত ১১:৩৯

শায়মা বলেছেন: দেবো না!!!!!!!!!!!!!!!


আমি লুইজ্জা পাই তো!!!!!!!!!!!!!!!!!! :P

১৯| ৩১ শে মে, ২০২৪ রাত ১১:৪৪

কাছের-মানুষ বলেছেন: দারুণ সব ছবি, আচার খাই না অনেক দিন, দেখে ভাল লাগল। পুতুল নাচ সরাসরি আমার কখনো দেখা হয়নি, আপনার দেয়া ছবিগুলো দেখেই ভাল লাগল।

আপনি যেটাকে সুশি বলছেন, এটা কোরিয়ান খাবার খিম-বাব (কালো অংশটাকে "খিম" বলে আর "বাব" মানে ভাত), তবে বহির্বিশ্বের মানুষ এটাকে কোরিয়ান সুশি বলে যেহেতু দেখতে জাপানিজ সুশির মত, যদিও কোরিয়ানরা তা বলে না! সুষি এই খাবার খেয়েই এক সময় কোরিয়াতে টিকে ছিলাম, বাসায় রান্না না হলে চলে যেতাম ইউনিভার্সিটি এর পাশের রেস্টুরেন্টে ১০০০ উনে (১ ডলার) একটি রোল পাওয়া যেত (১ রোলে ৬-৭টি পিস থাকত), সস্তায় দুপুরের খাবার হয়ে যেত! তবে জাপানিজ সুশি বিভিন্ন রকমের হয়ে থাকে আমি জানিনা জাপানিরা "খিম" দিয়েও সুশি বানায় কিনা, বানালে হয়ত এরকমই দেখতে হবে!


+++++

০১ লা জুন, ২০২৪ রাত ১২:১৫

শায়মা বলেছেন: ভাইয়া অস্ট্রেলিয়াতেও দেখেছি নানা রকম সুষি। কোরিয়ান শপে, চাইনিজ, জাপানিজদের শপেও মনে হয়। এইভাবে চাক চাক করে না কেটে তারা লম্বা লম্বা সুষি রোল বানায় রাখে। একটা খেলেই খানা পিনা শেষ।
সুষির এত কিছু খিম বাব এসব জেনে ভালো লাগলো ভাইয়া। অনেক অনেক থ্যাংকস তোমাকে।

২০| ৩১ শে মে, ২০২৪ রাত ১১:৪৮

রূপক বিধৌত সাধু বলেছেন: এলাহি কাণ্ড!

০১ লা জুন, ২০২৪ রাত ১২:১৫

শায়মা বলেছেন: সাধুভাইয়া অনেক অনেক ভালোবাসা! :)

২১| ৩১ শে মে, ২০২৪ রাত ১১:৫৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: টিভিতে আপনাকে অন্য রকম দেখাচ্ছে লিঙ্কটা দেন ভালো করে দেখি এটা আপনি কি না। আমার মনে হয় আচারের উপরে সাক্ষাৎকার দিয়েছেন।

০১ লা জুন, ২০২৪ রাত ১২:১৭

শায়মা বলেছেন: আহা আহা আমি কষ্ট করে লিঙ্ক এনে দেবো না!!!!!!!!!!!


নিজে খুঁজে বের করো .........

আর আচার বিচার অনাচার এসবের পরেই সাক্ষাৎ কার ছিলো......

২২| ০১ লা জুন, ২০২৪ রাত ১২:৩২

সাড়ে চুয়াত্তর বলেছেন:

০১ লা জুন, ২০২৪ সকাল ১১:১৮

শায়মা বলেছেন: এটা তো আর্ট ওয়ার্ক। এটা কি টিভি ওয়ার্ক নাকি?

২৩| ০১ লা জুন, ২০২৪ রাত ১২:৩২

সাড়ে চুয়াত্তর বলেছেন:

০১ লা জুন, ২০২৪ সকাল ১১:২৩

শায়মা বলেছেন: এটা তো গানা ওয়ার্ক ভাইয়া...... অবশ্য এটা ভিডিও থেকে অডিও বানিয়েছি। আমি লজ্জাবতী তো তাই ...... :)

২৪| ০১ লা জুন, ২০২৪ রাত ১২:৩২

সাড়ে চুয়াত্তর বলেছেন:

০১ লা জুন, ২০২৪ সকাল ১১:২৫

শায়মা বলেছেন: এটা অবশ্য টিভি শো এর রিহারসেল। টিভিতে একটা কিচেন শো করার আগে সেই রিহারসেল নিজেই দিয়ে দেখছিলাম ভিডিও করে করে । হি হি এই কিচেন শো করুনাধারা আপু আর মিররমনি বের করে ফেলেছে। তুমি কত বুদ্ধিমান দেখি। বের করোতো।

ওকে একটা ক্লু দিতে পারি ।


দাঁড়াও দেখো দেওয়া যায় কিনা...... :)

০১ লা জুন, ২০২৪ দুপুর ১:০০

শায়মা বলেছেন:

ভাইয়া এটা দেখো..... :)

২৫| ০১ লা জুন, ২০২৪ রাত ১২:৩৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: Click This Link

০১ লা জুন, ২০২৪ দুপুর ১:০১

শায়মা বলেছেন: ক্রেডিট গোজ টু সোনাবীজ ভাইয়া! :)

আমার গান আর ভাইয়ার ভিডিও..... :)

২৬| ০১ লা জুন, ২০২৪ রাত ১২:৪১

সাড়ে চুয়াত্তর বলেছেন: Click This Link

০১ লা জুন, ২০২৪ দুপুর ১:০২

শায়মা বলেছেন: সোনাবীজ ভাইয়ার চ্যানেল...... :)

২৭| ০১ লা জুন, ২০২৪ রাত ১২:৪২

সাড়ে চুয়াত্তর বলেছেন: Click This Link

০১ লা জুন, ২০২৪ দুপুর ১:০৪

শায়মা বলেছেন: সোনাবীজ ভাইয়া :)

আমারটা কিন্তু অন্যটা। হা হা

২৮| ০১ লা জুন, ২০২৪ রাত ১২:৪৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: Click This Link

০১ লা জুন, ২০২৪ দুপুর ১:৩৬

শায়মা বলেছেন: আল্লাহ এত সব লিঙ্ক কই থেকে যোগাড় করলে!!!!!!! :-/

২৯| ০১ লা জুন, ২০২৪ রাত ১২:৪৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: Click This Link

০১ লা জুন, ২০২৪ দুপুর ১:৪২

শায়মা বলেছেন: সুচিত্রা সেনের সাথে গান গাইয়ে দিয়েছেন আমাকে খলিলভাইয়া মানে সোনাবীজ ভাইয়ামনি! :)

৩০| ০১ লা জুন, ২০২৪ রাত ১২:৪৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: Click This Link

০১ লা জুন, ২০২৪ রাত ৮:০২

শায়মা বলেছেন: এখনও তোমার সকল লিঙ্ক কমেন্টের উত্তর দেওয়া হলো না ভাইয়ু!!!!!!! :(

যাইহোক ইজি কাজে এখনও বিজি তবে ছুটির দিন দুইটার টাইম ইউটিলাইজ হলো! :)

৩১| ০১ লা জুন, ২০২৪ রাত ১২:৪৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: Click This Link

১৮ ই জুন, ২০২৪ দুপুর ১২:২৩

শায়মা বলেছেন: ভাইয়ু ঈদ মুবারাক!!!

৩২| ০১ লা জুন, ২০২৪ রাত ১২:৪৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: Click This Link

৩৩| ০১ লা জুন, ২০২৪ রাত ১২:৪৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: Click This Link

৩৪| ০১ লা জুন, ২০২৪ রাত ১২:৪৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: Click This Link

০১ লা জুন, ২০২৪ সন্ধ্যা ৭:৪৭

শায়মা বলেছেন: হা হা হা চুয়াত্তর ভাইয়া!!!!!!!!!!!!!!!!!!!!!

শেষ মেষ খুঁজে পেলে!!!!!!!!!!!!!

তবুও ১ টা!!!!

আরও আছে কিন্তুক!!!! :P


যাইহোক কমেন্টো মুছে দিয়েছি। রাগ করো না ....... ভাবীকে দেখাও প্লিজ!!!!!!!!! আর আমার ভাগিনীকেও ...... :)

আর আরও অনেকগুলা খুঁজো..... :)

ক্লু রেড শাড়ি, কমলা শাড়ি, আকাশী শাড়ি, হলুদ শাড়ি :) বেশিভাগ জামদানী ......

৩৫| ০১ লা জুন, ২০২৪ রাত ১২:৪৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: Click This Link

০১ লা জুন, ২০২৪ দুপুর ১:৪০

শায়মা বলেছেন: এই গানের রচয়িতা আমাদের একজন ব্লগার ভাইয়ু সেটা কি জানো ভাইয়া???

৩৬| ০১ লা জুন, ২০২৪ রাত ১২:৪৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: Click This Link

০১ লা জুন, ২০২৪ দুপুর ১:৩৮

শায়মা বলেছেন: ভাইয়া এটা কিন্তু খালি গলায় গাওয়া গানা..... :)

৩৭| ০১ লা জুন, ২০২৪ রাত ১২:৪৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: Click This Link

০১ লা জুন, ২০২৪ দুপুর ১:৩৭

শায়মা বলেছেন: এত লিংক খুঁজেও কিছুই পেলে না ভাইয়ু!!!!!! :)

৩৮| ০১ লা জুন, ২০২৪ রাত ১২:৫০

সাড়ে চুয়াত্তর বলেছেন: Click This Link

০১ লা জুন, ২০২৪ দুপুর ১:০৫

শায়মা বলেছেন: ভাইয়া উপরের সবগুলি গানই সোনাবীজভাইয়া এডিটিং করেছিলো। ভিডিও এডিটিং..... :)

৩৯| ০১ লা জুন, ২০২৪ রাত ১:২৩

জোবাইর বলেছেন: এতো কিছু! আচার, জ্যাম, পেইন্ট, চা, সুশি, পুতুল নাচ, মোমবাতি - একজনের মাথায় যদি এতগুলো ভুত একসাথে চাপে তাহলে তো মহাবিপদ :`>। ভুত ছাড়ানোর একটা ভিডিও লিঙ্ক দিলাম, যোগাযোগ করতে পারেন :P
ভুত ছাড়ানোর ভিডিও

আগ্রহ, ইচ্ছাশক্তি, ধৈর্য্য, সৃজনশীল প্রতিভা, একাগ্রতা, নব সৃষ্টির তীব্র আকাঙ্ক্ষা - এক ব্যক্তির মধ্যে এতগুলো গুণের সমন্বয় খুবই বিরল। আগে জানতাম কারো ওপরে ভুত সওয়ার হওয়া মানে সব তছনছ করে দেওয়া। এখন তো দেখছি বিশ্বের সব ভালো ভালো প্রতিভাবান ভুতগুলো আপনার পেছনেই লেগে আছে।

ভুতে ধরলে যেসব আজব ও চমৎকার জিনিস সৃষ্টি করেন সেগুলো সর্বসাধারণের জন্য প্রদর্শনীর ব্যবস্থা করেন। তাহলে এই সৃজনশীল ভুতে ধরা রোগটা আরো অনেকের মধ্যে ছড়াবে। এতে দেশ ও জাতি উপকৃত হবে।



০১ লা জুন, ২০২৪ দুপুর ১:০৯

শায়মা বলেছেন: হা হা এই ভূত ছাড়ানো ভিডিও আমি দেখেছিলাম ভাইয়া। হা হা হা হা তবে আমার ভূতেরা এই সব ওঝার কারিগরিতে টলে না। হা হা


আগ্রহ, ইচ্ছাশক্তি, ধৈর্য্য, সৃজনশীল প্রতিভা, একাগ্রতা, নব সৃষ্টির তীব্র আকাঙ্ক্ষা - এত প্রশংসায় আমি কিন্তু আকাশে উড়ছি। যদিও এই কথা সত্যি কত কিছু যে ইচ্ছা করে কিন্তু করতে পারি না ..... :(


হা হা ভালো ভালো ভূতেরা কিন্তু আমাকে ক্লান্ত করে দেয় ভাইয়া তবুও আমি থামি না। এমনই ভূতের আসর!!! :P


এই রকম পাগলা ভূত সবাইকে ধরলে বিপদ তখন ঘর সংসার অফিস আদালত করা মানুষগুলোর আত্মীয় স্বজন বন্ধু বান্ধবেরা আমাকে খুঁজে বের করে খুন করবে ......


অনেক অনেক ভালোবাসা ভাইয়ানি!!! :)

৪০| ০১ লা জুন, ২০২৪ সকাল ১১:১১

শেরজা তপন বলেছেন: এত্তোটুকুন আচার!! ওতো আমার এক বেলার খাবার- আপনার ভুত দেখি বড় কিপটে :)
আপনার চারপেশে দেখি লাখ লাখ ভুতদের কারবার- আমার ধারনা ভুতদের মহারাণী তো আপনিই।

০১ লা জুন, ২০২৪ দুপুর ১:১০

শায়মা বলেছেন: হা হা হা আমি ভূতেদের নানী। :P


আর এইটুকু আচার কে বললো ভাইয়া??? এইটুকু সাজানোর প্রয়োজনে ...... বাকীগুলো হাড়ি হাড়ি আছে তো!!!!!! :)

৪১| ০১ লা জুন, ২০২৪ সকাল ১১:২১

বিষাদ সময় বলেছেন: আপনার এ পোস্টের তো দুটো অংশ । একটা ফ্রন্ট এন্ড আরেকটা ব্যাংক এন্ড। ফ্রন্ট এন্ডে মাত্র কাজের ১০% দেখেই বিমোহিত, আর ব্যাক এন্ড এ যে কি বিশাল কর্মকাণ্ড আছে তা ধারণা করা কঠিন। তাই এই পোস্টটিকে অনেকটা আইসবার্গ এর মত বলা যায়।

তবে খাবার দাবারের ব্যপারে ছবিতে ব্যাপক ফাঁকি মারা যায়। তিক্ত স্বাদের খাদ্য বস্তুকেও ছবিতে মেকআপ দিয়া লোভনীয় করা যায়। অতএব খাদ্য সামগ্রী চাঁখিয়া দেখিবার পূর্বে ইহার স্বাদ সম্পর্কে মন্তব্য করা নিরাপদ নহে। :)

০১ লা জুন, ২০২৪ দুপুর ১:১৮

শায়মা বলেছেন: ভাইয়া

তুমি এক্কেবারে রিসার্চারের মত কথা বললে। সবাই শুধু ফ্রন্টটুকুই দেখে। যদিও প্রশংসা করে তবে এর পিছে যে কতখানি ধৈর্য্য ও হার্ডওয়ার্ক থাকে তা কিন্তু অনেকটাই অজানাই থেকে যায়।
তবুও আমি আনন্দে থাকি এইগুলি নিয়েই।:)


ভাইয়া চেখে মেখে যা ইচ্ছা তাই হোক আমি সাজিয়েই আনন্দ পাই!!!!!!! হা হা :P

অনেক ভালোবাসা ভাইয়ামনি। অনেক ভালো থেকো।

৪২| ০১ লা জুন, ২০২৪ সন্ধ্যা ৬:৪৮

মিরোরডডল বলেছেন:




শায়মাপু পোষ্টের শেষে যেই ছবি দিয়েছো, সেই প্রোগ্রামটার ক্লু দাও।
ওটা দেখবো।
বাকিগুলো সব দেখা শেষ।

০১ লা জুন, ২০২৪ সন্ধ্যা ৭:৪৯

শায়মা বলেছেন: আগে বলো কোথায় ছিলে!!!!!!!!!!!!!! X((



আমি সবাইকে বলেছিলাম আজ বা কাল তুমি আসবেই কারণ এই দুদিন তোমার ছুটি.......

নো ক্লু কুলু কুলু হাহাহা এটা হলো বকবক শো ...... :)

৪৩| ০১ লা জুন, ২০২৪ সন্ধ্যা ৬:৫২

মিরোরডডল বলেছেন:




আচারগুলো সেইরকম লুক হয়েছে!
ইয়াম ইয়াম..........
ফর সিওর, এগুলো একটাও তোমার বানানো না :)

০১ লা জুন, ২০২৪ সন্ধ্যা ৭:৫১

শায়মা বলেছেন: আরে আমার বানানো!!!!!!!!!

শুধু কেটেছে আসমা
বেঁটেছে সোমা
শুকিয়েছে সুফিয়া
জ্বাল দিয়েছে দিলজান

আর সাজিয়েছি আমি!!!!!!!!!! :)

কত কষ্ট করে জার বের করে আবার কিনেও ফেলেছি দু একটা :)

ভালো করেছি না বলো!!!!!!!! :)

৪৪| ০১ লা জুন, ২০২৪ সন্ধ্যা ৭:০১

মিরোরডডল বলেছেন:




রিক্সা পেইন্টের কাহিনী পড়ে বুঝলাম সময়ের কত অপচয়।
সুন্দর জিনিসগুলো কেনো এভাবে অসুন্দর করলে!
এর মাঝে ভালোলাগার কি আছে বুঝলাম না B:-)
এটা সত্যি ভূতের কাণ্ড।
ভুত তোমাকে দিয়ে এই অঘটন ঘটিয়েছে :)



০১ লা জুন, ২০২৪ সন্ধ্যা ৭:৫২

শায়মা বলেছেন: হা হা সবাই রিক্সা পেইন্টের পিছে লাগলে কেনো???


আসলে আমার এক বোইন আছে আম্রিকা থাকে সে এই সব খুব লাইক করে তাই তার জন্য বানাতে বসেছিলাম।
তারপর যে ঘাড়ে ভূত চাপলো!!!!!!!!!!!!!!


সে ডিসেম্বরে আসলে সব তাকে দিয়ে ঘর থেকে আপদ বালাই দূর করবো! :)

৪৫| ০১ লা জুন, ২০২৪ সন্ধ্যা ৭:০৬

মিরোরডডল বলেছেন:




ল্যাম্পগুলো অপূর্ব!!!

০১ লা জুন, ২০২৪ সন্ধ্যা ৭:৫৪

শায়মা বলেছেন: তুমি দেশে আসলে তোমাকেও ল্যাম্পগুলো দিয়ে দেবো।

নয়ত আরও ভূতেদের জিনিসপত্র কই রাখবো বলো!!! :)

০১ লা জুন, ২০২৪ রাত ৮:২৬

শায়মা বলেছেন: হা হা হা সব্বাই চালাক হয়ে যাচ্ছে!!!!!!!!!!!!!!!!!


হা হা এইখানে লিঙ্ক দিলে আমি মুছে দেই। আমি লুইজ্জা পাই!!!!!!!! :P

০১ লা জুন, ২০২৪ রাত ৮:২৭

শায়মা বলেছেন: সাড়ে ভাইয়ারটাও মুছে দিয়েছি। ভাইয়ু তাই লাগ কলেতে মনে অয়!!! :P

৪৬| ০১ লা জুন, ২০২৪ রাত ৮:৪৪

আলভী রহমান শোভন বলেছেন: ওরে ওরে ওরে ! এতো দেখি এলাহি কারবার !

০১ লা জুন, ২০২৪ রাত ৮:৫০

শায়মা বলেছেন: হা হা তোমার কি খবর ভাইয়ামনি??


এখনও কি খানা পিনার প্রদর্শনী করো?


আমাকে ইনভাইট করো তো তোমার খাদ্য প্রদর্শনী বা প্রতিযোগীতায়...... আমি যেতে চাই...... :)


আমি তো খানাপিনার চাইতে খানাদের সাজুগুজু পছন্দ করি বেশি ....... :)

৪৭| ০২ রা জুন, ২০২৪ সকাল ১০:৫৮

সোনালি কাবিন বলেছেন:

তুমি কেমন করে এত কিছু কর হে গুণী
আমরা অবাক বনে যাই

০২ রা জুন, ২০২৪ রাত ১১:২৫

শায়মা বলেছেন: হা হা সোনালী কাবিন ভাইয়ু!!!

অবাক হইও নাহি....... :)

৪৮| ০২ রা জুন, ২০২৪ দুপুর ১২:১৩

অঙ্গনা বলেছেন: ক্যান্ডেল গুলো আমার, মনে থাকবে ?

০২ রা জুন, ২০২৪ রাত ১১:২৬

শায়মা বলেছেন: বানিয়ে ফেলো আপুনি!!!!!! একদম সহজ..........

৪৯| ০২ রা জুন, ২০২৪ বিকাল ৩:০১

নীল-দর্পণ বলেছেন: না পারলে অতি সহজ কাজও কঠিন লাগে! কত শখ একটা শাড়ীর আঁচলে পদ্ম দিয়ে সেলাই করবো কিন্তু মন মত এঁকে দেবার কাউকে পাইনি তাই আর হল না। আমি একদিন ঠিক ঠিক ট্রাংকে শাড়ী ভরে ট্রাংক মাথায় করে তোমার বাসার ডোরবেল বাজাবো॥ :P

০২ রা জুন, ২০২৪ রাত ১১:৩৩

শায়মা বলেছেন: চলে আসো চলে আসো নো প্রবলেমো!!!! :)
:)

৫০| ০৩ রা জুন, ২০২৪ রাত ১২:৫৩

ডার্ক ম্যান বলেছেন: আপনার আর সোনাবীজ ভাইয়ের কন্ঠে দ্বৈত সঙ্গীত শুনতে উদগ্রীব

০৩ রা জুন, ২০২৪ রাত ১২:৫৫

শায়মা বলেছেন: তুমিও জয়েন করতে পারো ডার্কুভাইয়ু!!!!!!!!!!!! :)

৫১| ০৩ রা জুন, ২০২৪ রাত ১২:৫৯

মনিরা সুলতানা বলেছেন: উফ তোমার আচার দেখে আমি আছাড় খাই কেবল।
রিকশা পেইন্টিঙের একটা রেস্টুরেন্টে গিয়েছিলাম সেদিন, অরেবাব্বা যা দাম!
তুমি রিকশা পেইন্টিং সেল শুরু কর, আমি একটা আয়নার ফ্রেম চাই।
ধন্যবাদ আমাদের সকল কাজের শায়মা কাজী।

০৩ রা জুন, ২০২৪ রাত ১:১৯

শায়মা বলেছেন: আয়নার ফ্রেম চাও?

কেমন দেখিওতো।

আমি বানায় দেবো ! :)

৫২| ০৩ রা জুন, ২০২৪ রাত ১:০১

ডার্ক ম্যান বলেছেন: দর্শক হিসেবে অবশ্যই জয়েন করবো।

০৩ রা জুন, ২০২৪ রাত ১:২০

শায়মা বলেছেন: কেনো গায়ক হিসাবে না পারো মিউজিক ভিডিও এর নায়ক তো হতে পারবে গরীবের আমীর খান!!!!!!!! :)

৫৩| ০৩ রা জুন, ২০২৪ রাত ১:৩৩

মনিরা সুলতানা বলেছেন: তাহলে কিন্তু সাথে আচার আর আমসত্ত্ব ও পাঠাতে হবে :``>>
আচ্ছা আমি ইনবক্সে দিয়ে রাখবো।

০৩ রা জুন, ২০২৪ রাত ১:৩৭

শায়মা বলেছেন: আচার আমসত্ব!!!!!!!!

ওকে পাকা আমের আমসত্ত বানাই নেই আগে তারপর!:)

৫৪| ০৫ ই জুন, ২০২৪ বিকাল ৪:৩৪

সামিউল ইসলাম বাবু বলেছেন: এমন ভুত তো ভালোই লাগে।

আপু টেলিভিশনের ভুতটার ভিডিও লুংক দিয়ে দিলে আমরাও দেখতে পারতাম একটু =p~

০৫ ই জুন, ২০২৪ সন্ধ্যা ৭:৪০

শায়মা বলেছেন: হা হা ভাইয়ু এসব তো ভালো লাগারই ভূত তবে মাথায় চেপে জ্বালাতেই থাকে আর থাকে ......

৫৫| ১৩ ই জুন, ২০২৪ সন্ধ্যা ৬:০৮

সেলিম আনোয়ার বলেছেন: যতদিন এ দেহে প্রাণ আছে
আমি ডাকবো তোমায় আমার কাছে
জানি না বাচবো কদিন
তুমি ভালোবাসবে আমায়
তাইতো বহুদিন বাঁচার সাধ জাগে
এমন বাদল দিনে বলোনা দোষ কী আমার
তোমাকে ভালোবাসার সাধ যে জাগে প্রাণে
তুমিহীন পৃথিবী তৃষিত মরুর সমান
তুমি যে তপ্ত বালুতে প্রশান্তি বারিধারা
ভালোবেসে তোমায় ডাকি দাও সাঁড়া..

১৫ ই জুন, ২০২৪ রাত ১১:৫৯

শায়মা বলেছেন: ভাবীর নাম্বার ভাবীর নাম্বার!!! :)

৫৬| ১৫ ই জুন, ২০২৪ রাত ১২:৫৮

খায়রুল আহসান বলেছেন: চটকদার শিরোনাম!
আচার ভূতটা তো আপনাকে দিয়ে অনেক বোতল আচার, মোরব্বা, জ্যাম ইত্যাদি বানিয়ে নিল; আর আপনিও তা বানিয়ে বানিয়ে ব্লগে পরিবেশন করলেন। কিন্তু সমস্যা তো হয়ে গেল পাঠকদের। তাদের খেতে ইচ্ছে হলে (বিশেষ করে আচার) তারা এসব পাবে কোথায়? দোকানের আচারগুলোতে তো ভেজাল মিশ্রিত থাকে!
চোখ ঝলমলে রিক্সা পেইন্টের এবং মিঃ টি টিং টং এর ছবিগুলো দারুণ হয়েছে। + +

১৬ ই জুন, ২০২৪ রাত ১২:০২

শায়মা বলেছেন: তুমি বাংলাদেশে ফিরলেই তোমার জন্য এক বোতল তোমার বাসায় চলে যাবে। :)

৫৭| ১৫ ই জুন, ২০২৪ রাত ২:০৮

ফিনিক্স পাখির জীবন বলেছেন: আপনার কাধে যদিওবা ভূতেরা চাপে, এতকিছু করায়, কিন্তু আমার তো আপনারেই জ্বিন-পরী টাইপ কিছু মনে হচ্ছে!
এতকিছু এত সুন্দরভাবে একটা মানুষ কিভাবে করতে পারে!!
বিস্মিত শুভকামনা রইল।

১৬ ই জুন, ২০২৪ রাত ১২:০৩

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া। :)

৫৮| ১৫ ই জুন, ২০২৪ বিকাল ৩:৩৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনার রান্না ঘরের ভিডিওটা আপনার ভাবিকে দেখিয়েছিলাম। দেখে বলল যে আমার এই রকম রান্না ঘর থাকলে আমিও সাজাতাম। আমি বললাম আল্লাহ চাইলে হবে একদিন। সে আরও বলল যে আপনার বয়স নাকি কম। :) আমি বললাম যে ৫০ বছর কবে পার হয়ে গেছে আর তুমি বলছো যে কম বয়স। সে বলল যে না ৪০ ও হয় নাই। আমি বললাম যে সব সময় পাউডার আর স্নো লাগিয়ে রাখে তো তাই বয়স বোঝা যায় না। সে আরও বলল যে আপনি নাকি অনেক স্মার্ট। আমি বললাম যে এইটা ঠিক বলেছ। উনি মিনি বাসের মত স্মার্ট। :)

১৬ ই জুন, ২০২৪ রাত ১২:০৫

শায়মা বলেছেন: আহা তুমি আর তোমার বৌমনি মানে আমাদের ভাবীজী অংকে এত কাঁচা!!!

তোমাদের দু'জনের উত্তই ভুল !!! হি হি আসল উত্তর বই এর শেষে আছে....... :)

৫৯| ১৬ ই জুন, ২০২৪ রাত ১২:১৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমি তো আপনার বয়স আগে থেকেই জানি। দুই এক বছর এদিক হতে পারে বড় জোর। বইয়ের শেষের পাতা দেখার কোন প্রয়োজন নাই। :)

১৬ ই জুন, ২০২৪ রাত ১২:২০

শায়মা বলেছেন: কাঁচকলা জানো??

বিষাদ সময় ভাইয়ার মত কাঁচকলা ব্লগার হয়ে যাবে কিন্তু!!!!!!!!!! হি হি ......

যাইহোক আমার তারারা পার্টির পোস্ট দেবো কিনা ভাবছি......


অবশ্য সেটা দিলে মাইর খাবার সম্ভাবনা আছে অনেক বেশি.....


তবে মাইর দেবে কে ভাবছি???


মানে কার ঘাড়ে কয় মাথা!!!!!!!!! :P


https://www.youtube.com/watch?v=sBkNgB9yfWM

গানা শিখি বুড়িকালে ছুডোকালের গানা ...... :)

৬০| ১৬ ই জুন, ২০২৪ রাত ১২:৩৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনার বয়স নিয়ে আমার কোন আগ্রহ নাই। :)

আপনি তারারা পার্টির পোস্ট দিয়ে দেন। এগুলি অবশ্য আমার ভালো লাগবে না। :)

১৬ ই জুন, ২০২৪ রাত ১২:৫৬

শায়মা বলেছেন: হা হা তারারা পার্টির পোস্ট দিলে তুমি অনেকগুলা ফান পেয়ে যাবে ভাইয়া।

আর ঈদের ছুটির কদিন ব্লগে থেকে বোর হয়ে লাভ কি ?

৬১| ১৬ ই জুন, ২০২৪ রাত ১২:৪৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: অভিনেতা ফজলুর রহমান বাবুর গলা খুব ভালো। চঞ্চল চৌধুরীর গলাও অনেক ভালো। ওর গাওয়া 'কাজল নদীর জলে ভরা ঢেউ ছল ছলে' গানটা বেশ ভালো লেগেছিল।

১৬ ই জুন, ২০২৪ বিকাল ৩:২৭

শায়মা বলেছেন: কাল রাতে অনেক ক্ষন একটা গান খুঁজছিলাম তোমাকে শোনাবো বলে ভাইয়া। কিন্তু গানটার লাইনটাই মনে নেই। চঞ্চল চৌধুরী এই গানটা ফেসবুকে পোস্ট করেছিলো। ইউটিউবে কোথাও পেলাম না।:(

৬২| ১৬ ই জুন, ২০২৪ সকাল ১১:৫৭

সেলিম আনোয়ার বলেছেন: বলবো না গো আর কোনদিন ভালবাসো তুমি মোরে..ঐই গান ট্রাই করতে পরো। অসাধারণ গান। কত সহজ সরল কথা অথচ কতো গভীর কতো মায়া কতো আবেগ।

১৬ ই জুন, ২০২৪ বিকাল ৩:৩৮

শায়মা বলেছেন: জীবনেও শুনিনি এই গান...

৬৩| ১৬ ই জুন, ২০২৪ দুপুর ১২:০০

খায়রুল আহসান বলেছেন: আট মিনিটের পাপেট শো এর তিন মিনিটের মাথায় অডিও থেমে যাবার পর আপনি যে সাহসিকতার সাথে পরিস্থিতি সামলে নিয়েছিলেন, তা প্রশংসার দাবী রাখে। এর জন্য সাহস আর উপস্থিত বুদ্ধি, দুটোরই প্রয়োজন।
ছবিগুলো দেখে মনে হচ্ছে, সুশীর স্বাদও নিশ্চয়ই চমৎকার হয়েছিল।

১৬ ই জুন, ২০২৪ বিকাল ৩:৪৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ সো মাচ ভাইয়া.....

একদম তাই আমি ভয় করবো না ভয় করবো না......

দুবেলা মরার আগে মরবো না ভাই মরবো না .....

৬৪| ১৬ ই জুন, ২০২৪ দুপুর ১২:২৮

সেলিম আনোয়ার বলেছেন: আকাশ বাতাস চন্দ্র তারা
শুধায় তারা কেন যে এমন হলো
এমন প্রেম তো আরাধ্য সবার
সাধনা সবার এমনতো হবার নয়
বিবেক বুদ্ধি মানবতা মানব সভ্যতা
সব বিবেচনার এক ই উপসংহার
কেন যে এমন হলো এমন কি করে হয়
কি হতে কী যে হয়ে গেলো
এমন প্রেম হীরার চেয়ে দামী
কোন কারণে কার বারনে
হীরে হারা মণি হারা যে তুমি
বলো না হায় কিসের বিবেচনায়
এখন ও সময় আছে ঢের
এখন ও যে আছি বেঁচে
এখন ও আসতে পারো কাছে
তোমার আমার প্রেমে এখন ও বৃষ্টি নামে
এখনো স্রষ্টার ইশারায় প্রেমের বাঁশি বাজে
তোমার আমার প্রাণে করো না দেরি
হতে পারে অসংগতি এসো আমার প্রাণে
এবার এসো কাছে প্রেমের অভিসারে।

১৬ ই জুন, ২০২৪ বিকাল ৩:৫২

শায়মা বলেছেন: এটা কি গান নাকি কবিতা!!! 8-|

৬৫| ১৬ ই জুন, ২০২৪ সন্ধ্যা ৬:০৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: চঞ্চল চৌধুরীর গাওয়া কিছু গান দিলাম। এগুলির মধ্যে থাকতে পারে। :) আপনার তারারা পার্টির পোস্ট ঈদের পরে দিলে ভালো হবে। :) সবাই গরু, ছাগল নিয়ে এখন ব্যস্ত। তারারা পার্টি মানে কী?
চঞ্চল চৌধুরী গান ৮র্টি বিভিন্ন
Sorboto Mongol Radhe
বকুল ফুল বকুল ফুল
Nisha Lagilo Re
ফুল গাছটি
গনভবনে প্রধানমন্ত্রীকে গান শোনালেন চঞ্চল চৌধুরী
Shada Shada Kala Kala
চঞ্চল চৌধুরী সেরা ১০ টি গান
চঞ্চল চৌধুরীর গ্রাম বাংলার কিছু গান

১৬ ই জুন, ২০২৪ রাত ৮:৩৭

শায়মা বলেছেন: ভাইয়া এসবের একটাও না।


হা হা তারারা পার্টি মানে শারারা পার্টি। শারারা একটা জামা। সেই জামা পরে সবাইকে আসতে হবে। এটা ছিলো সেই পার্টির রুল। মানে ফান। কারণ সবাই পরেনি অনেকেই শাড়ি সালোয়ার কামিজ পরে এসেছিলো। :)

১৬ ই জুন, ২০২৪ রাত ৯:০২

শায়মা বলেছেন:

এই যে শারারা.... :)

৬৬| ১৬ ই জুন, ২০২৪ রাত ৯:৫৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: শারারা জামাটা বেশ সুন্দর। আমি মার্কেটে গেলে এটা পছন্দ করতাম। এটা কোথায় পাওয়া যায়? পুরা ভিডিও দিলে জামাটা ভালো করে দেখতে সুবিধা হতো।

১৮ ই জুন, ২০২৪ বিকাল ৩:৫৭

শায়মা বলেছেন: লেখক বলেছেন: এটা সবখানেই পাওয়া যায়। তবে এটা আমি কিনেছিলাম পিন্ক সিটি গারনেট শপ থেক
ভিডিও দেওয়া যায় না তো ভাইয়ু!!! শুধু ছবি এড করা যায়। কাজেই কিত্তু কলাল নেই....

৬৭| ১৬ ই জুন, ২০২৪ রাত ১০:৫৫

মিরোরডডল বলেছেন:





তোমার চ্যানেলে ভিডিও টা অ্যাড করো।
তখন দেখবো।
ছবিতে কি আর নাচ দেখা যায়!!!

১৬ ই জুন, ২০২৪ রাত ১১:৫৫

শায়মা বলেছেন: না না এটা বাসার শারারা পার্টি ভিডিও।

এটা আপলোড দেওয়া ঠিক হবে না ...

৬৮| ১৮ ই জুন, ২০২৪ বিকাল ৩:০৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: জামাটা একটু বেশী লম্বা হয়ে গেছে। নীচে থেকে কেঁচি দিয়ে কিছুটা কেটে নিলে ভালো হবে। আপনার সাইজ না পেলে ছোট বাচ্চাদের সবচেয়ে বড় সাইজ কিনলে লম্বা ঠিক হত।

১৮ ই জুন, ২০২৪ বিকাল ৩:৩৩

শায়মা বলেছেন: না!!!!!!!!!!!!!! কাটা যাবে না!!!!!!!!!!! এত সুন্দর জামা কাটা যায় নাকি!!!!!!!!!!!!!!!!


যাইহোক এই যে কাল বিকালে আমার ঈদের জামা পলে তবি তুলতি!!!!!!!!



এতা আলো বেতি তুন্দল!!!!!!! :)

৬৯| ১৮ ই জুন, ২০২৪ বিকাল ৩:৪৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: ড্রেসটা খুব সুন্দর হয়েছে। গীটারের রঙের সাথে ম্যাচ করে কিনেছেন মনে হয়। অবশ্য গীটারের জন্য ভালো করে দেখা যাচ্ছে না। নিবর্হণ নির্ঘোষ দেখলে পাকনামি করে বলতো যে আপনার গীটার ধরা হয় নাই। :)

গীটার বাজাতে গিয়ে ওড়না মাটিতে গড়াগড়ি খাচ্ছে। এই জন্য গীটারের সাথে জিন্স আর টি শার্ট হলে ভালো হত। আর চোখ খুলে গীটার বাজানো ভালো।

১৮ ই জুন, ২০২৪ বিকাল ৪:২০

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া এই গিটারটা আসলে আমি বাঁজাই না। আমারটা লাল লাল রং এটা বাড়ির অন্য সদ্যস্যের। তবে আমি ছবি তোলার জন্য মানে জামার সাথে ম্যাচ করে ....... হা হা হা

আমি একটা পুরান গিটার রংধনু রং করেছিলাম। এবার সেটা নিয়েও ছবি তুলে দেবো একদিন হা হা

নির্বহন নির্ঘোষ তো একেবারেই লাপাতা হয়ে গেছে। তাই ফেসবুকেও এই ছবি দেখেনি। হা হা দেখলে যা খুশি তাই বলুক আমি কি আর সত্যি সত্যি গান গাইছিলাম নাকি যে চোখ খোলা ওড়না গড়াগড়ি দেখবো!!!!!!!!!!!! হে হে ...... তবে চোখ খুলেও ছবি তুলিয়াছি আর এই জামা আগেরটার চাইতেও তুন্দল!!!!!!! .....


এই যে আমার লাল গিটারের ছবি...... :)

৭০| ১৮ ই জুন, ২০২৪ রাত ৯:০০

সাড়ে চুয়াত্তর বলেছেন: লাল গীটারটা আমার পছন্দ হয়েছে। আপনার ড্রেসটা যারা তৈরি করেছে তাদের অনেক খাটতে হয়েছে এতো সুন্দর ডিজাইন করার জন্য। মেশিনে এতো সূক্ষ্ম কারুকার্য করা যায় না মনে হয়।

১৮ ই জুন, ২০২৪ রাত ৯:৩৩

শায়মা বলেছেন: সেলাই ফোড়াই এক কঠিন কার্য্য। আমার মা আর নানী এই বিষয়ে এক্সপার্ট ছিলেন। আমার আবার সেলাই ফোড়াই ততটা পছন্দের কাজ নহে।

তার থেকে ছবি আঁকতে ভালো লাগে আমার! :)

ভাবছি এই ব্লগের সকল অন্তরালের ব্লগারদের কাল্পনিক চিত্র আঁকবো নাকি।

ছুটি পেয়েছি তো তাই কিছু খই না ভাজলে আমার চলবেই না! :)

৭১| ১৮ ই জুন, ২০২৪ রাত ১০:০০

সাড়ে চুয়াত্তর বলেছেন: সবার আগে মিরর মণিকে দিয়ে শুরু করেন। তারপরে ব্লগার একলব্য (শুভ)।

১৮ ই জুন, ২০২৪ রাত ১০:৩৭

শায়মা বলেছেন: তাহা তো বটেই ...... :)

৭২| ২২ শে জুন, ২০২৪ সন্ধ্যা ৬:৫৪

মিরোরডডল বলেছেন:





লেখক বলেছেন: ভাবছি এই ব্লগের সকল অন্তরালের ব্লগারদের কাল্পনিক চিত্র আঁকবো নাকি।

সাড়ে চুয়াত্তর বলেছেন: সবার আগে মিরর মণিকে দিয়ে শুরু করেন।

লেখক বলেছেন: তাহা তো বটেই .....

please don't.
আমাকে এগুলো থেকে দূরে রাখো।

যে বা যারা লাইক করে, তাদের নিয়ে করো, ওরা খুশি হবে।


২২ শে জুন, ২০২৪ রাত ১১:০০

শায়মা বলেছেন: এঁকেছি নাকি???


সাচু ঘেচু কে আঁকবো মানে কচুশাকের ভেতরে যার মুখ সেই সাচু ঘেচু কচু !!! :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.