নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি বলা যায়! কিছু কথায় নিজেকে ব্যক্ত করা সম্ভব না আমার পক্ষে। তাই একটা সিরিজে কিছু কিছু করে সবই বলছি।

সামু পাগলা০০৭

আমি অতিআবেগী, আগে ব্যাপারটা লুকানোর চেষ্টা করতাম। এখন আর করিনা।

সামু পাগলা০০৭ › বিস্তারিত পোস্টঃ

মেয়েদের প্রপোজের নানা স্টাইল - প্রপোজের ইচ্ছেরত ব্লগার আপুদের জন্যে (রম্য ভাবিলে রম্য, না ভাবিলে প্রেম আসন্ন!) ;)

১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৪:৫৪

ব্লগে এবং অনলাইনে নানা পেইজে ছেলেদের প্রপোজ স্টাইল নিয়ে রম্য বা সিরিয়াস আকারে অনেক লেখা বের হয়েছে। মেয়েদের প্রপোজ করার ধরণ নিয়ে ততটা লেখা হয়নি। এজন্যে আমি এই মহান কাজে হাত দিলাম। :P সেযুগ চলে গিয়েছে যখন শুধু ছেলেরাই প্রেম ও বিয়ের জন্যে প্রপোজ করত। এখন মর্ডান জামানা, মেয়েরাও পিছিয়ে নেই কোনকিছুতেই। অনেকে মেয়েই পছন্দের মানুষটিকে মনের কথা জানাচ্ছেন বা জানানোর কথা ভাবছেন। সেইসব আপুদের জন্যে লিখে ফেললাম আজকের পোস্ট! :)

১) রহস্য: ফোন নাম্বার জোগাড় করে তাকে ম্যাসেজ করে মনের কথা বলুন। প্রথমে সে বিশ্বাসই করবে না যে আপনি একজন মেয়ে। ভাববে তার কোন ছেলে বন্ধু মজা করছে! কোন ছেলেকে প্রপোজের সবচেয়ে কঠিন দিক হচ্ছে তাকে বিশ্বাস করানো যে ইটস রিয়েলি হ্যাপেনিং! ;) পরিচয় গোপন রেখেই তার সাথে কথা বলুন! কন্ঠস্বর শুনে এবং কথার ধরনে তার সন্দেহ ভাঙ্গতে দেরী হবেনা। এভাবে প্রপোজ করার লাভ হচ্ছে সে যদি নাও করে আপনার মানহানি হবেনা! মন খুলে নিজের সকল ভালোবাসা প্রকাশ করতে পারবেন। কেন তাকে পছন্দ করেন, কতটা করেন এসব আরকি। আপনি কে হতে পারেন সেই রহস্যভেদে সে সারাক্ষন আপনার কথাই ভাবতে থাকবে। যখন দেখবেন সে পুরোপুরি দূর্বল, তখন তাকে ঠিক করার জন্যে প্রেমের ডাক্তারনি হিসেবে সামনে আসবেন। আশা করি সামনাসামনি মনের কথা বলার দায়িত্ব সে নিজেই নেবে! :)

২) রবীন্দ্র স্টাইল:
রবীন্দ্রনাথ আমাদের রক্তে মিশে আছেন। একটা ছেলে বা মেয়ে যতই আধুনিক হোক না কেন বৃষ্টির দিনে রবীন্দ্রসংগীত না হলে চলে না, তার কবিতা, উপন্যাস না পড়লে সাহিত্য জ্ঞান শুন্য মনে হয়! এই প্রাণের টানটিকে ব্যবহার করুন। একটা ছেলের চোখের দিকে তাকিয়ে ছলছলে চোখে (আবেগে হলে ভালো, নাহলে পেঁয়াজ কেটে ছেলেটির সামনে আসুন ;)) কাঁপা গলায় বলুন

"প্রহরশেষের আলোয় রাঙা সেদিন চৈত্রমাস–
তোমার চোখে দেখেছিলাম আমার সর্বনাশ।"

ধুর ধ্যাত, বাংলা সাহিত্যে এর চেয়ে বেশি রোমান্টিক কিছু নেই মনে হয়! যাই হোক, এতে ছেলেটার কাইত হবার সম্ভাবনা প্রবল!

৩) চিঠি: চিঠির আবেদন ফুরিয়ে যায়নি, যাবেনা। এখনো চিঠিতে আবেগমাখা স্পর্শ মিশে থাকে। প্রতিটি শব্দ যেন প্রেরক চিঠির ওপরে ঝাপসা ছবি হয়ে রিডিং দিয়ে পড়তে থাকে! (পুরনো বাংলা সিনেমার মতো!) ;)

ও মোর পরানের পাখি,

তুমি কেন বোজনা তোমারে অনেক ভালুবাসি। আমার চক্ষের কালা কাজল, আর ভুরুর মধ্যের রঙ্গিন টিপ চিল্লাইয়া বলে ভালুবাসি, ভালুবাসি! তুমি কিল্লায় শুনতে পাও না? তোমার কানে কি পোকা? এরাসল স্প্রে মারমু না এমনিতে বুঝবা?

ইতি,
তোমার সখিনা!

এইভাবে লিখলে সে আর যাই করুক আপনার সাথে প্রেম করবেনা তা তো বুঝতেই পারছেন। আরেহ আপুরা, বলেছি তো রম্য লিখছি, রাগেন কেন? :P শুনুন, ব্লগের বেশিরভাগ আপুদের লেখার হাত এমনিতেই ভালো। (আমারটাও ভালো তা বলার চেষ্টা করছি না, বেশিরভাগ বলেছি, সবার নয়! :) ) লেখনী শক্তি আপনাদের প্লাস পয়েন্ট, তাই মনের মাধুরী ও আবেগ মিশিয়ে সুন্দর করে চিঠি লিখে তার কাছে পৌঁছে দিন। কাজ হবার কথা!

৪) অন্তর্জাল: ব্যাকডেটেড থেকে এখন ডিজিটাল স্টাইল। অন্তর্জাল ব্যাবহার করিয়াই তাহাকে অন্তরের জালে ফাঁসাতে হইবে! :) ছেলেটি অনলাইনে যেখানে যাই পোস্ট করুক হোক তা ছবি বা লেখা, তাতে লাইক দিন। ছেলেটি আপনাকে একটু নোটিস করবে। তখন বন্ধুত্বের হাত বাড়ান। একটু ক্লোজ হলেই মনের কথা বলে ফেলুন। কিভাবে বলবেন? টাইপ করে, ছোট্ট একটা ম্যাসেজে কয়েক কথায় বলে ফেলুন তাকে ভালোবাসার কথা। সামনাসামনি কারো চোখে চোখ রেখে মনের কথা বলা অনেক কঠিন। তবে ভার্চুয়ালি স্ক্রিনের ওপাশে এই কাজটিই অনেক সহজ হয়ে যায়!

৫) ফ্রেন্ড - দ্যা ইনডাইরেক্ট প্রপোজ!: ছেলেটির কোন মেয়ে বন্ধুর সাথে আপনাকে বন্ধুত্ব করতে হবে। ছেলেটির শুধু ছেলেবন্ধুই থাকলে এই স্টেইপটি স্কিপ করুন। কেননা কোন ছেলের সাথে আপনি মন খুলে পছন্দের ব্যাপারটি জানাতে দ্বিধা বোধ করতে পারেন। তাই ছেলেটির দোস্ত টাইপ পিওর বান্ধবীর সাথে যোগাযোগ করুন। খুব ভালোভাবে পর্যবেক্ষন করুন সেই মেয়েটিকে। মেয়েটির বয়ফ্রেন্ড থাকলে খুবই ভালো, আপনি শিওর হয়ে যাবেন আপনার মনের মানুষ আর সে কেবলই বন্ধু! সাবধান: শিয়ালের কাছে মুরগী বর্গা দেবেন না! :P সেই মেয়েটিকে পুরোপুরি ভরসা করতে পারার মতো মনে হলে, তাকে কথায় কথায় বলে ফেলুন যে আপনি তার বন্ধুকে পছন্দ করেন। ব্যাস আপনাকে আর কিছু করতে হবেনা, আপনাদের প্রেম করানোর দায়িত্ব সেই কমন ফ্রেন্ডই নিয়ে নেবে। :)

৬) ব্ল্যাকমেইল: ছেলেকে বলবেন, "তুই যদি আমার সাথে প্রেম না করিস, তোর পরিবার, পাড়া, ভার্সিটির সবাইকে বলে দেব তুই আমার সর্বনাশ করেছিস!" ছেলেটি অবাক হয়ে ভয়ে পেয়ে জিজ্ঞেস করবে, "আমি আমি কি করেছি?" আপনি বলবেন, "এখন বলব কেন? যখন সবার সামনে দূর্নাম হবে বুঝবি ব্যাটা! সেসব না চাইলে কি করতে হবে তাতো আগেই বলে দিয়েছি!" (আপুর জন্যে একটা লজ্জার ইমো আনো কেউ) :D

৭) ভাব: আজকালকার দিনে এটিটিউডই সব! এমন ভাব নিয়ে প্রপোজ করবেন যে সে চমকে যাবে। ছেলেকে বলবেন, "ঐ ছেলে প্রেম করার শখ থাকলে বল, নাহলে সমস্যা নেই। আমার পেছনে ঈদের দিনে শিশুপার্কের রাইডের মতো লম্বা লাইন ছেলেদের। রবিবারে ভার্সিটির হ্যান্ডসাম ছেলে রবি, সোমবারে পাড়ার গুন্ডা সেলাই সোমু, মঙ্গলবারে প্রাইভেটের মেধাবী মফিজ, বুধবারে ব্লগের বিখ্যাত কবি বন্য মানব১২৩ আমাকে প্রপোজ করেছে।" :P সে ভড়কে যাবে, ভাববে আপনার মতো মহিয়সী নারীকে কিছুতেই হাতছাড়া করা যাবে না। এই ভাব উপায়ের উদ্দেশ্য হচ্ছে ছেলেটাকে প্রপোজ করবেন না, ছেলেটার কাছ থেকেই প্রপোজ আদায় করার চেষ্টা করবেন। :D

৮) বাংলা সিনেমা স্টাইল: বাংলা সিনেমার নায়িকাদের দেখুন, কত স্মার্টলি নায়ককে প্রপোজ করে! নায়ক গভীর পানি থুক্কু ডিপজলের প্রেম পাবার জন্যে তারা বৃষ্টিতে সারারাত ভিজে, বস্তিতে থেকে, নায়কের বাড়িতে কাজের মেয়ে হিসেবে কাজ করে তার মন পাবার চেষ্টা করে। এই তিনটি জিনিসই অনেক বাংলা ছবিতে দেখেছি, কেবলই রম্য নয়! তো আপুরা, আপনারাও তাই করুন। বি এজ ক্রেইজি এজ ইউ ওয়ান্ট টু বি। জাতি তালি, ও সিটির সাথে আপনার পাশে থাকবে। আর বাংলা সিনেমার মতো আপনার জীবনের প্রেমকাহিনীও মিলনাত্নক দৃশ্যের মুখ দেখবে। :D

৯) অধিকার: এই পদ্ধতি সফল করার জন্যে আপনার মধ্যে পাগলামি, গুন্ডামি ব্যাপক পরিমাণে থাকতে হবে। আপনি কোন চান্সই নেবেন না, মানে তাকে কোন চান্সই দেবেন না হ্যাঁ বা না বলার। এমন ভাব করবেন যে আপনি অলরেডি তার গার্লফ্রেন্ড। অধিকার ফলাবেন। সে কোন মেয়ের সাথে কথা বললে বলবেন, "তুমি ওর সাথে কথা কেন বললে? এত সাহস? আবার কথা বললে তোমার খবর আছে!" সে অবাক হয়ে আপনার দিকে তাকাবে। জিজ্ঞেস করবে, "আপনার কি?" আপনি তখন বলবেন, "আমারই তো সব, আর কার কি?" সে এতে বুঝে যাবে আর না বুঝলে শেষ পদ্ধতিই আপনার গাধারামের জন্যে একমাত্র উপায় আপু! :)

১০) ডাইরেক্ট একশন: ওপরের কোনটি কাজ না করলে একটাই রাস্তা, দু হাতে ছেলেটার কলার চেপে ধরে চোখে চোখ রেখে বলে ফেলুন ভালোবাসেন! এই কাজটি আপনাকে কোন প্রকার রিহার্সাল ছাড়া ভীষণই জোশের সাথে করতে হবে। লজ্জা শরম সিন্দুক ভরে দূর নদীতে ভাসিয়ে দিতে হবে কিছুক্ষনের জন্যে। ব্যাস, তারপরে রেজাল্ট দেখুন আর আমাকে ধন্যবাদ দিন! ;)


একটি জোক বলি, যাতে আপুদের প্রপোজের মনোবল বাড়ে। ;)

একটি ছেলে একটি মেয়েকে প্রপোজ করলে ৬ ধরনের উত্তর পায়।
১) আমি বাবা মায়ের পছন্দে বিয়ে করব, ২) তোমার মতো ছেলে আমাকে প্রপোজ করার সাহস পায় কি করে?, ৩) আপনাকে আমি বড় ভাইয়ের মতো দেখি, ৪) তোকে শুধু বন্ধু ভাবি, ৫) আমার বয়ফ্রেন্ড আছে, ৬) এইমুহূর্তে এসবে পরতে চাচ্ছি না!

একটি মেয়েও একটি ছেলেকে প্রপোজ করলে ৬ ধরনের উত্তর পায়।
১) আমিও তোমাকে ভালবাসি, ২) আমিও তোমাকে ভালবাসি, ৩) আমিও তোমাকে ভালবাসি, ৪) আমিও তোমাকে ভালবাসি, ৫) আমিও তোমাকে ভালবাসি, ৬) আমিও তোমাকে ভালবাসি । ;) :D

মোরাল অফ দ্যা জোক: রিস্ক ইজ অল অন দ্যা গাইজ! :)

-------------------------------------------------------------------------------------------------------------------------------------

শেষ ও জরুরি কথা: এই সকল পদ্ধতির কোনটিই পরীক্ষিত নহে যেহেতু লেখিকা কখনোই কাউকে প্রপোজ করেনি। সে দুষ্টু মনের আশাকারায় রম্য লিখিবার প্রয়াস করিয়াছে মাত্র। কিন্তু প্রেম ভীষনই অনিশ্চিত, এসব উল্টাপাল্টা আইডিয়াও কাজ করিলেও করিতে পারে। ব্লগার আপুরা, আপনারা একেকটি পদ্ধতি ট্রাই করিয়া বলুন কাজ করে কিনা? কাজ করলে সোনায় সোহাগা, না করিলে আমি রম্য লেখিকা বনে গেলাম! :D

আর জরুরি কথা হচ্ছে সত্যিকারের ভালোবাসায় প্রপোজের ধরণ খুব জরুরি নয়। মন থেকে বলা কথা মনের মানুষের মন ছুঁয়ে যাবেই। আর তা নাহলে বুঝে যাবেন সে আপনার ছিলই না!

লেখাটি মজা করে লিখেছি। কেউ সিরিয়াসলি নিয়ে, উদ্ভট কমেন্ট করে মজাটাকে নষ্ট করবেন না প্লিজ। ধন্যবাদ।

মন্তব্য ১০৬ টি রেটিং +১৮/-০

মন্তব্য (১০৬) মন্তব্য লিখুন

১| ১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:০৮

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: এখানে অনেকগুলো টেক্নিক দেখা যাচ্ছে, কোনটা থুইয়া কোনটা এপ্লাই করবে? মানে ভাল ফল কোনটাতে পাবে?

১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:১০

সামু পাগলা০০৭ বলেছেন: আমি তো বলেছিই, লেখিকা কোনটাই এপ্লাই করেনি বলে পরীক্ষিত নয়। আপুদেরকে নিজের দায়িত্বে রিস্ক নিতে হবে! যেটা যার জন্যে সবচেয়ে সুবিধাজনক সে সেটাই এপ্লাই করবে। ;) :D

পাঠ ও মন্তব্যে আপনাকে অনেক ধন্যবাদ।
ভীষন ভালো থাকুন।

২| ১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:২৬

ভ্রমরের ডানা বলেছেন:
গুরু, সেলাম!!
=p~

১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৩২

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা। হোয়াট আ কমেন্ট বস! ;)

পাঠ ও মন্তব্যে কৃতজ্ঞতা।
শুভেচ্ছা!

৩| ১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৫০

সেলিম আনোয়ার বলেছেন: এটা মেয়েদের জন্য নিবেদিত পোস্ট ।মেয়েরাই কমেন্ট করবে ।

১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৫৫

সামু পাগলা০০৭ বলেছেন: মজার ব্যাপার হচ্ছে এ পর্যন্ত আসা কমেন্টগুলো ছেলেদের, আপনারটাও। হাহা।

ছেলেরাও কমেন্ট করতে পারে, কোন সমস্যা নেই। রম্য তো সবাইকেই হাসানোর জন্যে লেখা হয়। আর আইডিয়াগুলো আপুদের জন্যে হলেও, ছেলেরা তো ভীষনভাবে রিলেটেড এরসাথে! হাহা।

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।

৪| ১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৫৩

প্রিন্স হাসান বলেছেন: দারুণ সব টেকনিক। কিন্তু এযাবৎ কেউ কোনো টেকনিক খাটায়ে প্রেম প্রস্তাব দিলোনা। পোষ্ট পড়ে যদি কোনো ব্লগার আপুর মন গলে! :p

১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা। আহারে প্রিন্সকে কোন প্রিন্সেস এসে তার প্রিন্স চার্ম হবার প্রস্তাব দিলনা! কেউ কোন টেকনিক খাটাতোই বা কি করে বলুন? আমি তো পোস্টটি আজকেই দিলাম। অপেক্ষা করুন, আশা করি এ পোস্টটি পড়ে কারো তো মন গলবে। হাহা।

পাঠ ও মন্তব্যে অনেক ধন্যবাদ।
শুভেচ্ছা।

৫| ১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৫৭

নূর মোহাম্মদ নূরু বলেছেন: শেষ ও জরুরি কথা: এই সকল পদ্ধতির কোনটিই পরীক্ষিত নহে যেহেতু লেখিকা কখনোই কাউকে প্রপোজ করেনি।
তার মানে আপনি লেখিকা ? এবার তা হলে গলা খুলে কাশুন আর আপনি কোনটি করতে চান অনুগ্রহ করে বলুন ং

১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:০১

সামু পাগলা০০৭ বলেছেন: জ্বি আমি লেখিকা। আরেহ, আমি রিস্ক নেব কেন? আপুরা একেকটি এপ্লাই করে বলুক যে কোনটা সবচেয়ে বেশি কার্যকরী হয়েছে! কোনদিন প্রয়োজন হলে সেটাই ব্যবহার করব! হাহাহা।

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
শুভকামনা।

৬| ১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:২০

কুঁড়ের_বাদশা বলেছেন: আপা,আমি বর্তমানে ৬ ক্লাসে পড়ি ;এখন যদি কেউ আমাকে প্রেমের অফার দেয়। তখন আমার কি করণীয় ? B:-) একটু উত্তম রুপে বুঝিয়ে দিবেন !! :-P

সখী, ভালোবাসা কারে কয় !
সে কি কেবলই যাতনাময় ?

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর কথাগুলো বলেছেন, ........ যদি তাই হয়; তবে এর মধ্যে আমি নাই, তার কথা অমান্য করার সাহস কার আছে !!! B-) কিন্তু প্রেম করার খায়েশ আছে । এখন, আপনি বলুন আমার কি হবে ??? 8-|


আবার, সবাই নতুন, নতুন প্রেমে পরে গাইতে থাকে, আমার ও পরান ও যাহা চায় তুমি তাই ,তুমি তাই গো ;)
বিয়ের কিছুদিন পরে আবার সবাই গাইতে থাকে আমি জেনে শুনে বিষ করেছি পান
এমন গান সবার গাওয়ার কারণ কি ? একটু বুঝিয়ে বলুন না, প্লিজ।। :)

১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:২৮

সামু পাগলা০০৭ বলেছেন: ক্লাস ৬! ইশ! আপনি না অলস? তবে এত ফাজলামি করার পরিশ্রম কি করে করেন? :D

আপনার কিছুই হবে না মনে হচ্ছে! প্রেম করতে চান, আবার বিরহকে ভয় পান? তবে হবে কিভাবে? নো রিস্ক, নো গেইন! ;)

হুমমম মনে হয়, বিয়ের আগে প্রেম নতুন কাপড়ের মতো হয়। ঝকঝকে, গুড ফিটিং। কিন্তু বিয়ের পরে পোশাকটির ছেড়া জায়গাগুলো চোখে পরে, জৌলুশ হারিয়ে বসে। এজন্যে এমন গান! তবে কারো কারো জন্যে প্রেম সেই দামী হিরে, যার জৌলুশ কখনোই কমে না। বিয়ের আগেও না পরেও না! একেক মানুষ, একেক প্রেম, আর শত শত কাহিনী দর্শন! :)

পাঠ ও মজার মন্তব্যে অনেক ধন্যবাদ।
ভালো থাকুন।

৭| ১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:৩৪

নাগরিক কবি বলেছেন: খুবই উপকারী পোস্ট, প্রিয়তে নেওয়া যায় ;)

১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৩০

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা। নিয়েই ফেলুন না প্রিয়তে। এত ভাবাভাবির কি আছে? ;)

রম্য হাসানোর উদ্দেশ্যে লেখা হয়, যদি কারো উপকারও হয়ে যায় তবে তো সোনায় সোহাগা! :)

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
শুভেচ্ছা!

৮| ১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:৫৭

সাহাবুব আলম বলেছেন: আশায় আছি

১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৩১

সামু পাগলা০০৭ বলেছেন: তাই? হাহা। আশা করি এই পোস্টটি পড়ে কোন আপু স্বপ্রনোদিত হয়ে আপনার আশা পূরনে লেগে যাবে! :)

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
শুভকামনা!

৯| ১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:৫৭

হাতুড়ে লেখক বলেছেন: আপুরা সফল হোক।
প্রেমে ভরে উঠুক ব্লগ।
আমার কপাল খুলে দাও। B-)

১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৩৪

সামু পাগলা০০৭ বলেছেন: প্রেমে ভরে উঠুক ব্লগ! হাহা! আপনার কামনা পূরণ হোক! প্রেমে ব্লগই নয় শুধু, ভরে উঠুক পুরো পৃথিবী! :)

খুলবে খুলবে। আমার পোস্টটি চাবির মতো, আপনার কপালের প্রেম তালা খুলতে কাউকে অনুপ্রাণিত করবেই। :D

পাঠ ও মন্তব্যে অনেক ধন্যবাদ।
শুভকামনা!

১০| ১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৩২

আলোকিত-পৃথিবীর-সন্ধানে বলেছেন: ভাগ্যের নির্মম পরিহাস,
এখনও হয়নি প্রেমিকার চোখে
আমার সর্বনাশ।। :((

১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৩৬

সামু পাগলা০০৭ বলেছেন: আহারে ছেলেটা! আপনি মন খারাপ করবেন না। একদিন কেউ না কেউ আপনার বিরাট সর্বনাশ করবেই! :D

পাঠ ও ছন্দময় মন্তব্যে অনেক ধন্যবাদ।
শুভকামনা!

১১| ১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৬

শূন্যনীড় বলেছেন: ভালোই হল, কাজে লাগবে মনে হচ্ছে।
প্রিয়তে থাকুন।

১০ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৬

সামু পাগলা০০৭ বলেছেন: প্রিয়তে রাখুন! :)

কাজে লাগলে তো ভালোই।

পাঠ ও মন্তব্যে অনেক ধন্যবাদ।
শুভকামনা!

১২| ১০ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৫

শাহরিয়ার কবীর বলেছেন:
আপনার প্রেম-পিরিত ফিকশন ভাল্লগছে,=p~ মাইয়া গো পোষ্ট পুরুষদের ভীড় না করা ভালো !! ;)

১০ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা। পোস্টটি বেসিক্যালি রম্য, আর রম্য সবাইকে হাসানোর জন্যেই লেখা হয়।
আইডিয়াগুলো নারীদের জন্যে হলেও, এপ্লাইড তো পুরুষদের ওপরেই হবে! সবারই সমান অংশীদারী পোস্টটিতে। তাই নারী পুরুষ সবাইকেই সাদরে স্বাগতম। :)

পাঠ ও মজার মন্তব্যে ধন্যবাদ।
অনেক শুভেচ্ছা রইল।

১৩| ১০ ই জুলাই, ২০১৭ রাত ৮:১৩

শাহরিয়ার কবীর বলেছেন: পড়ে কোন প্রকার হাসি পায়নি !! তবে, নিরাশ হবেন না, জোর করে হলেও হাসার চেষ্টা করেছি !!! B-) এখন ভাবছি লাফিং গ্যাস নাকের নিয়ে আরো হাসবো ।। B-)

১০ ই জুলাই, ২০১৭ রাত ৮:১৮

সামু পাগলা০০৭ বলেছেন: হাসি না পাবার পরেও জোর করে হাসার চেষ্টা করেছেন এজন্যে ধন্যবাদ। আর পোস্টটি হাসাতে পারেনি বলে দুঃখিত।

হুমম, লাফিং গ্যাস নয়, মন থেকে হাসিখুশি থাকুন সর্বদা সে দোয়া রইল। :)
শুভেচ্ছা!

১৪| ১০ ই জুলাই, ২০১৭ রাত ৮:১৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: হায়! ইহা কি করিলেন?

সকল প্রেমিকার ভাত মারিলেন ;) :P
এক্ষনে পুরুষকুল আপনার পোষ্টু খানার মাহাত্ব অনুধাবন করিয়া সতর্ক হইয়ে গেলে
তাহাদের কি হইবেক =p~

হুম। ভালু ভালু। বেশ রম্যাধিক্য মনের রম্যময়তার ইংগিত বহন করে বৈকি!

আমরাও পুলকিত হইলাম :)

+++++

১০ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৩

সামু পাগলা০০৭ বলেছেন: সখা! ভালো আছেন আশা করি।

ধুর তেমন কিছুই হবেনা! সতর্কতার কিছুই নেই। অনেকেই বরং আশা করে বসে কবে তাদের ওপরে এগুলো এপ্লাইড হবে এবং তার লাফিয়ে হ্যাঁ বলবে! :) :D

পুলকিত করতে পেরে আনন্দিত হলাম।

পাঠ, মন্তব্যে, ও প্লাসে অনেক কৃতজ্ঞতা।
সুখে থাকুন!

১৫| ১০ ই জুলাই, ২০১৭ রাত ১০:১৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: এটা খুব মনোযোগ দিয়ে পড়তে হবে। আপাতত সময় নাই। কাল পড়বো।

১০ ই জুলাই, ২০১৭ রাত ১০:২০

সামু পাগলা০০৭ বলেছেন: আচ্ছা আচ্ছা হেনাভাই। সময় করে পড়ে নেবেন। ভালো লাগবে আশা করি।

আপনার পুনরাগমনের অপেক্ষায় রইলাম......... :)

১৬| ১০ ই জুলাই, ২০১৭ রাত ১১:১৫

শাহরিয়ার কবীর বলেছেন: এই সকল পদ্ধতির কোনটিই পরীক্ষিত নহে যেহেতু লেখিকা কখনোই কাউকে প্রপোজ করেনি। সে দুষ্টু মনের আশাকারায় রম্য লিখিবার প্রয়াস করিয়াছে মাত্র। কিন্তু প্রেম ভীষনই অনিশ্চিত, এসব উল্টাপাল্টা আইডিয়াও কাজ করিলেও করিতে পারে। ব্লগার আপুরা, আপনারা একেকটি পদ্ধতি ট্রাই করিয়া বলুন কাজ করে কিনা? কাজ করলে সোনায় সোহাগা, না করিলে আমি রম্য লেখিকা বনে গেলাম!

একবার ভাবিলাম লইয়া যাই, তাহারে আবার ভাবিলাম থাক , এ জগতে কে কার !!! মনে হয়,কবিগুরুর ছোট গল্পে আছে, না ঠিক মনে পড়ছে না ....... B-) হা হা হা .... এ লাইন দ্বারা কি বুঝলেন ????
এর আগে কবিদের নিয়ে ,এখন দেখি .......... কারণ কি !!! পাগলা ......... লেজ কাটা শিয়ালের গল্প নয় তো ।। =p~

এবার হাসলাম খুব ।।। =p~ ;)

১০ ই জুলাই, ২০১৭ রাত ১১:২৮

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা, বুঝেছি কি বলছেন! নাহ তেমন কিছু নয়। আমি কবিদের নিয়ে লিখেছিলাম কেননা কবিতা চুরি বা লেখা চুরি হচ্ছিল ব্লগে যার কারণে অনেক সুলেখক লেখা কমিয়ে বা ব্লগ ছেড়ে দিচ্ছিলেন। হিউমার সামটাইমস ইজ দ্যা বেস্ট ওয়ে টু কনভে এ সিরিয়াস ম্যাসেজ। আর এটা একদমই মজার ছলে লিখেছি। অন্যরা পড়ে মজা পেয়েছে কিনা জানিনা, কিন্তু নিজের লিখতে অনেক মজা লেগেছে। ব্যাস সেজন্যেই! ব্লগে তো সবাই কিছু আনন্দময় সময় কাটানোর জন্যেই আসি! নয়?

হাসুন হাসুন, মনপ্রাণ খুলে হাসুন সর্বদা।
শুভেচ্ছা রইল অনেক।

১৭| ১০ ই জুলাই, ২০১৭ রাত ১১:২৭

আলভী রহমান শোভন বলেছেন: ভালোই গবেষণা করেছ বুঝা যায়, আপুনি। ;)

আমার সাথে বিভিন্ন সময়ে রহস্য, চিঠি এবং ওয়েব এই তিন উপায়ে ঘটেছে। =p~

১০ ই জুলাই, ২০১৭ রাত ১১:৩১

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ হবে না কেন? আমার ভাইয়ু কত ভালো রাঁধে, কত ট্যালেন্টেড! আপুদের তো লাইন লেগে থাকার কথা! হাহাহা।

পাঠ ও মন্তব্যে কৃতজ্ঞতা।
অনেক ভালো থেকো।

১৮| ১০ ই জুলাই, ২০১৭ রাত ১১:৩৪

শাহরিয়ার কবীর বলেছেন: রম্যঃ পোষ্টে একটু রম্য মন্তব্য দিলাম আর আনেহ দেখি ........... =p~

প্রাণ খুলে হাসুন ।।। আমি তো চাই সবসময় হাসি খুশি থাকিতে /......
মোশারফ করিমের অস্থির নাচ। না দেখলে চরম মিস।


১১ ই জুলাই, ২০১৭ রাত ১২:০৭

সামু পাগলা০০৭ বলেছেন: বেশি সিরিয়াস জবাব দিয়ে ফেলেছি নাকি? আসলে আড্ডাঘরে সবসময় পাগলামি, হাসি ঠাট্টা করতে করতে অন্যপোস্টে একটু বেশি বেরসিক হয়ে যাচ্ছি বোধহয়! :(

চায় তো সবাই! চাইলেই কি হয়? (আবার বেরসিক কথা! হোয়াট'স রং উইথ মি?) হাহা।

ভিডিওটি শেয়ারে ধন্যবাদ। দেখেছি। হাসির আসলেই। মোশাররফ করিম আসলেই অনেক ট্যালেন্টেড!

১৯| ১০ ই জুলাই, ২০১৭ রাত ১১:৪৪

Hoyto Tomari Jonno বলেছেন: ভাইজান লিখেছেন কিন্তু অসাধারন :)

১১ ই জুলাই, ২০১৭ রাত ১২:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: আমি ভাইজান না রে, আপু! নামের কারণে কনফিউশন হয়েছে হয়ত। ইটস ওকে।

মন্তব্যে ধন্যবাদ।
শুভেচ্ছা।

২০| ১১ ই জুলাই, ২০১৭ রাত ১২:১৮

ধ্রুবক আলো বলেছেন: নাগরিক কবি ভাই পোষ্ট প্রিয়তে রাখছে, ব্যাপার টা পুরাই সন্দেহ জনক ;)
কেন সে পোষ্ট প্রিয় তে রাখলো জাতি জানিতে চায়!!

১১ ই জুলাই, ২০১৭ রাত ১২:২৯

সামু পাগলা০০৭ বলেছেন: আমার মনে হয় উনি যে আপুকে পছন্দ করেন তাকে পোস্টটি পাঠাতে চান, এজন্যে। :)
তবে আসল সত্যিটা জাতি ওনার কাছ থেকেই জানতে উৎসুক। ;)

২১| ১১ ই জুলাই, ২০১৭ রাত ১২:২০

ধ্রুবক আলো বলেছেন: পদ্ধতি যেহেতু আপুদের জন্য সেহেতু পন্থা যদি কাজ না হয় তাহলে আপুদের হয়ে পুতিবাদ জানাইবো B-)

১১ ই জুলাই, ২০১৭ রাত ১২:৩৩

সামু পাগলা০০৭ বলেছেন: ইশ! পুতিবাদ জানাবে! আপুদের প্রতিবাদ আপুরা নিজেই জানাতে পারে। আর জানাতে হবেই বা কেন? বলেইতো দিয়েছি, "এই সকল পদ্ধতির কোনটিই পরীক্ষিত নহে যেহেতু লেখিকা কখনোই কাউকে প্রপোজ করেনি। সে দুষ্টু মনের আশাকারায় রম্য লিখিবার প্রয়াস করিয়াছে মাত্র।" এখন কেউ যদি ট্রাই করে অসফল হয় তবে সেটা পুরোপুরি তার দায়িত্ব। আমার কোন দোষ নেই। :P

২২| ১১ ই জুলাই, ২০১৭ রাত ১২:২১

ধ্রুবক আলো বলেছেন: সত্যিকারের ভালোবাসায় প্রপোজের ধরণ খুব জরুরি নয়। মন থেকে বলা কথা মনের মানুষের মন ছুঁয়ে যাবেই। আর তা নাহলে বুঝে যাবেন সে আপনার ছিলই না!

++++ কথাখানি হলো বাস্তবিক কথা।

১১ ই জুলাই, ২০১৭ রাত ১২:৩৮

সামু পাগলা০০৭ বলেছেন: হুমমম, আসলেই। পুরো লেখায় সিরিয়াস এটুকুই। সত্যিকারের ভালোবাসার মতো শক্তিশালী আর কিছুই নেই। কোনপ্রকার প্ল্যানিং, চালাকি কিছুই লাগেনা! প্রেমপূর্ণ হৃদয়ের আকর্ষনী শক্তির কাছে চম্বুকও কিছুই নয়! ;)

পাঠ, মন্তব্য এবং প্লাসে অনেক কৃতজ্ঞতা।
ভীষন ভালো থাকুন।

২৩| ১১ ই জুলাই, ২০১৭ রাত ১২:৪২

ফাহিম সাদি বলেছেন: view this link

১১ ই জুলাই, ২০১৭ রাত ১২:৫২

সামু পাগলা০০৭ বলেছেন: দোস্তওও বেশ কদিন পরে দেখলাম তোকে! অনেকদিন আড্ডাঘরে আসিস না! এ পোস্টে পেয়ে ভালো লাগল।

হাউজফুল তো আমার অনেক প্রিয় সিরিয়াল ছিল। আমি বেশ কবার দেখেছি একেকটি এপিসোড! লাভ এভরিথিং এবাউট দ্যা শো! তুই যে সিনটা দিলি সেটা আমার অনেক প্রিয় একটা সিন পুরো নাটকে।

আড্ডাঘরে আসিস।
ভালো থাকিস।

২৪| ১১ ই জুলাই, ২০১৭ রাত ১:০৮

উম্মে সায়মা বলেছেন: হাহাহা এপিক পাগলী =p~
প্রথম নারী ব্লগার হিসেবে আমিই দেখি এলাম B:-) ভাইয়াদেরই বেশি উৎসাহ দেখা যাচ্ছে। তোমার কল্যানে তারাও কিছু আইডিয়া পেলো প্রপোজ করার। ;)
ফাটাফাটি রম্য হয়েছে। হাসতে হাসতে শেষ =p~

১১ ই জুলাই, ২০১৭ রাত ১:১৯

সামু পাগলা০০৭ বলেছেন: আপু! একজন নারী এলো অবশেষে! অন্য আপুরা তো এলোই না। অবশ্য না এলে আমার কি? তাদেরই লস। ;)

এসব ব্যাপারে ভাইয়াদের উৎসাহ একটু বেশিই থাকে। লাস্টের কৌতুকটিও তাই বলে। :D

তোমার কল্যানে তারাও কিছু আইডিয়া পেলো প্রপোজ করার।
তা যা বলেছ। শেষমেষ অনেক ছেলেই আইডিয়াগুলোকে মডিফাই করে ব্যবহার করবে মনে হচ্ছে। ;) :)

অনেক অনুপ্রেরণা পেলাম আপু। রম্য তো হাসাতেই লিখেছি, কেউ প্রাণখুলে হাসলেই আমার পোস্ট সার্থক!
মন ভালো করা মন্তব্যে অনেক ধন্যবাদ।
ভীষন ভালো থেকো।

২৫| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ৮:৫১

মোস্তফা সোহেল বলেছেন: বেশির ভাগ সময় ব্লগে কোন রম্য লিখলে লেখককে এই কথা বলে দিতে হয় এটি রম্য। আমার কাছে এটি খুবই খারাপ লাগে। পাঠকরা কি এতই নাদান যে একটি রম্য লেখা কি রম্য না তা বুঝতে পারেনা।
এমন নাদান পাঠক নিয়ে সমাজ কি করিবে?

১১ ই জুলাই, ২০১৭ সকাল ৯:০৭

সামু পাগলা০০৭ বলেছেন: হুমম, আসলে রম্য বা মজার কিছু লেখা অনেক কঠিন কাজ। এই ব্যস্ত, স্ট্রেসড জীবনে, ট্রাফিক জ্যামে আটকে থাকা ত্যক্ত বিরক্ত মানুষকে হাসানো সহজ নয়। পাঠক যে নাদান তা নয়। একটি লেখায় হয়ত লাফটার অতটা উঠলোই না যাতে বোঝা যাবে সেটা ফানি! আসলে হিউমার খুব অদ্ভুত একটা জিনিস। একজনের কাছে যেটা মজার, অন্যজনের কাছে সেটি অনেক সিরিয়াস, আক্রমণাত্মক, অপমানজনক, বা শুধু একটি খারাপ কৌতুক যা তাকে হাসাতে পারেনি। উল্টো বিরক্ত করেছে। লেখার বা বলার আগে কোনভাবেই আপনি বুঝতে পারবেন না কৌতুকটি কে কিভাবে গ্রহণ করবে? লেখার সময়ে কিছু কিছু লাইন আমার কাছে খুব মজার লেগেছে। এর মানে এই নয় আপনার কাছেও তাই লাগবে বা আপনার কাছে পুরো লেখার একটি লাইনও মজার লাগবে। কে কোন হিউমারকে কিভাবে গ্রহণ করতে পারে সেটা তার ওপরে নির্ভর করে।
এটাও হতে পারে আপনি একটি রম্য লিখলেন, সেটা বেশিরভাগ মানুষের কাছেই হাসির মনে হলোনা। তারা তখন ভাবতে থাকবে সেটা সিরিয়াস পয়েন্ট অফ ভিয়্যু থেকে লেখা। আর উদ্ভট, বাজে সব কমেন্ট করে বসবে। এই অভিজ্ঞতা ব্লগে অনেক রম্য লেখকেরই হতে দেখেছি। লেখক/লেখিকা হয় মজা করে লিখতে পারেন নি বা দ্যাট রিডার ল্যাকড দ্যা ফানি বোন! একটি কমেন্ট কিন্তু অন্যদেরও প্রভাবিত করে, তখন পুরো পোস্টই অন্যদিকে চলে যায়।

আর আমার ক্ষেত্রে রম্য বোঝানোর জন্যেই শুধু রম্য লেখা নয়। আমি অনেক পোস্টেই লিখি সেটা কি ধরণের পোস্ট। যেমন ব্লগারদের সহযোগিতায় কোন লেখা লিখলে সহায়তামূলক পোস্ট কথাটি লিখি। টাইপ লিখলে পাঠকের জন্যে সুবিধা ডিসাইড করা তারা লেখাটি পড়বেন কিনা? আমার হয়ত মজার কিছু পড়তে ইচ্ছেই করছেনা, আমি তখন রম্য ইগনোর করব। কেউ যদি সিরিয়াস টিপস দেওয়া আছে ভেবে পোস্টে ঢোকেন, পরে নন সিরিয়াস আইডিয়াস দেখেন তবে বিরক্ত হবেনই! ব্যাস, সেজন্যেই।

অনেক বকবক করে ফেলেছি।
পাঠ ও মতামত প্রদানে আপনাকে ধন্যবাদ।
অনেক শুভেচ্ছা।

২৬| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ৯:৪৩

নতুন নকিব বলেছেন:



এই সকল পদ্ধতির কোনটিই পরীক্ষিত নহে যেহেতু লেখিকা কখনোই কাউকে প্রপোজ করেনি।

-প্রিয় হেই,
সাফাই যতই গাওয়া হোক, ইহা একেবারেই বিশ্বাসযোগ্য নহে!!!!!!!!!!!!

১১ ই জুলাই, ২০১৭ সকাল ৯:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: হেই! ভালো আছেন আশা করি।

সাফাই গাইছি না, ইহাই সত্য। কিন্তু আপনার কাছে বিশ্বাসযোগ্য মনে হলোনা কেন? কখনো দেখেছেন যে আমি কাউকে প্রপোজ করছি? দেখেন নি তো? দেখবেনই বা কি করে? করিইনি তো! ;) :)

২৭| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:০০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: এই সকল পদ্ধতির কোনটিই পরীক্ষিত নহে যেহেতু লেখিকা কখনোই কাউকে প্রপোজ করেনি।


তার মানে কনফার্মড ব্যাচেলর ছেলেরাও 'সুখী দাম্পত্য জীবনের ১০১ টি তরিকা' বা এই ধরণের শিরোনামে বই লিখতে পারে। সাধু সাধু।

কিন্তু সবগুলো টিপস পড়েও একটা শুন্যতা অনুভব করছি। যদি বিকেলে ভোরের ফুল হয়, তাহলে মেয়েটি কিভাবে ভদ্রলোককে প্রপোজ করবে সেটা তো লিখলে না।

ধন্যবাদ সামু পাগলা০০৭।

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:০৮

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা। একদম হেনাভাই! কেন পারবে না? নিজের অভিজ্ঞতাই তো সব নয়, অন্যদের দেখেও অনেককিছু শেখা যায়। ;)

জানি না, এজন্যে লিখিনি। কোনদিন জানলে লিখে ফেলব।

আর শুন্যতাকে পূর্ণতায় পরিবর্তিত করতে বুড়িভাবীকে আবারো প্রপোজ করে ফেলুন হেনাভাই। ;)

আপনি পড়ে মন্তব্য করবেন সে অপেক্ষায় ছিলাম। জলদিই অপেক্ষা ফুরিয়েছেন এজন্যে ধন্যবাদ আপনাকে।
সুস্থ ও সুখী থাকুন। অনেক শুভকামনা!

২৮| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:০২

বারিধারা বলেছেন: এই ব্লগ পড়ার পর এখন আমার আশপাশের নিরীহ দর্শন মেয়েগুলিকে সন্দেহের চোখে দেখতে শুরু করেছি। এই সন্দেহ ঢুকিয়ে দেয়ার জন্য নিন্দাবাদ!

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:১৬

সামু পাগলা০০৭ বলেছেন: আপনার মন্তব্যটি পড়ে আমার ভীষনই হাসি পেল! সন্দেহের কিছু নেই। আপুরা যে প্রপোজে ইন্টারেস্টেড না এই পোস্টেই বোঝা গেল। নারী ব্লগারদের তেমন কোন কমেন্টই নেই! হাহাহা।

পাঠ ও মন্তব্যে অনেক ধন্যবাদ।
শুভেচ্ছা।

২৯| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:০৬

সারাফাত রাজ বলেছেন: আপু, এটা কি সত্যিই সত্যি কথা এই সকল পদ্ধতির কোনটিই পরীক্ষিত নহে যেহেতু লেখিকা কখনোই কাউকে প্রপোজ করেনি B-))

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:১৯

সামু পাগলা০০৭ বলেছেন: সবাই এই লাইন নিয়ে পরল কেন হঠাৎ! যাই হোক, হ্যাঁ সত্যি। বেশিরভাগ মেয়েই বোধহয় লাইফে কাউকে প্রপোজ করেনা। দেখি আমার জীবনের সামনের দিনগুলোতে কোন পরিবর্তন হয় নাকি এমনই থাকে! হাহাহা।

পাঠ ও মন্তব্যে কৃতজ্ঞতা।
শুভকামনা!

৩০| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:১০

নতুন নকিব বলেছেন:



রম্যতে রম্য রসেও তো বিপদ!!!!!!!

না, থুক্কু! আমার 'হেই' একেবারেই বিশ্বাসের পাত্র! ধুর! পাত্রী!!
এবার হল তো?

ভাল থাকুন আপনিও।

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৩০

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা। পারেনও বটে আপনি!

পাঠ ও মজার মন্তব্যে অনেক কৃতজ্ঞতা।
আমার সকল শুভকামনা রইল।

৩১| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:২০

কাজী ফাতেমা ছবি বলেছেন: হাহাহাহাহাাহাহাাহা আপি আন্নে কোনটা ইউজ করছিলেন।
লাভ গুরু আপুনি আমাদের । এই ব্লগের রত্ন হাহাহাহা সেলাম আপনাকে সেলাম

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৩৩

সামু পাগলা০০৭ বলেছেন: এই যে আরেকটা আপু পেলাম লেখায়! আমি তো বলেছিই কোনটাই ব্যবহার করিনি। আগে অন্যরা এপ্লাই করে বলুক কোনটা সবচেয়ে এফেক্টিভ! পরে আমি কোনদিন প্রয়োজন হলে সেটা ব্যবহার করব। নিজে রিস্ক নিতে যাব কেন? ;) :D

হাহা, লাভ গুরু! আপনার এই কথায়, আপনি আরো প্রেম বিষয়ক পোস্ট লেখার অনুপ্রেরণা পেলাম। ;)

ব্লগের রত্ন! হাহা। অসম্ভব আন্তরিক ও মজার মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন আপু।
আমার সকল শুভেচ্ছা রইল আপনার ও আপনার পরিবারের জন্যে।

৩২| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:২৪

সারাফাত রাজ বলেছেন: আপু, রম্য লেখা তো এজন্যই সবাই সিরিয়াস বিষয় নিয়ে আলোচনা করছে। আপনার পোস্টে ওই লাইনটা সবচাইতে সিরিয়াস। :#)

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৩৮

সামু পাগলা০০৭ বলেছেন: জাতি যে কত ফাজিল এতেই প্রমাণিত হয়! রম্যে করে সিরিয়াস আলোচনা, আর সিরিয়াস লেখায় রম্য! ;) :)

৩৩| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৪৭

শাহরিয়ার কবীর বলেছেন: বেশি সিরিয়াস জবাব দিয়ে ফেলেছি নাকি? আরে না, জীবনে তো আমি কোন কাজে সিরিয়াস হইনি !!! সিরিয়াস কথা আমার সাথে কোন ভাবে যায় না............ =p~

হি হি হি ...... পাগলা শুভ সকাল !!!

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫২

সামু পাগলা০০৭ বলেছেন: আপনার সাথে যায়না তবে আমার সাথে তো যেতে পারে! আমি নিজের কথা বলছিলাম। ;)

আড্ডাঘরে বলেছি, আবারো বলছি শুভ সকাল!

৩৪| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫৬

শাহরিয়ার কবীর বলেছেন: হয় বন্ধু .... আপনি মাল্টি প্রতিভার অধিকারী...... আরো কতকিছু....... খুব ভালা !!! ঠান্ডা মাথার লোক !!! B-) থাক আর গভীরে গেলাম না !!

B-) Chirkutt song Duniya

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫৯

সামু পাগলা০০৭ বলেছেন: গভীরে না যাবার জন্যে আপনাকে অনেক ধন্যবাদ! ;)

গানটি আগে শুনেছি। অসাধারণ গানটি শেয়ারে কৃতজ্ঞতা!

৩৫| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫৮

জোয়ান অব আর্ক বলেছেন: আপু, একটা ব্যাপার আপনাকে বুঝতে হবে। মেয়েরা কমেন্ট না করার অর্থ এই না যে মেয়েরা এই পোস্ট পড়েওনি। আমার ধারণা যে ব্লগে ঢুকেছে - এই পোস্ট তাদের চোখ এড়িয়ে যায়নি। কমেন্ট করলে মেয়ে জাতির দাম পড়ে যাবে - এই ভয়ে অনেকে কমেন্ট করার ইচ্ছা থাকলেও করেনি। কলেজ ভার্সিটিতে অথবা কর্মক্ষেত্রে সফল ছেলেদের পেছনে মেয়েরা ঠিকই ঘুরঘুর করে, কিন্তু ডেসপারেট না হলে কোন মেয়ে সরাসরি প্রপোজ করেনা। ব্যাপার হচ্ছে, কোন মেয়ে আড়চোখে ঠিকই লক্ষ্য করে কোন ছেলে তার দিকে কি দৃষ্টিতে তাকায়, ছেলেরাও করে, কিন্তু সফল ছেলেদের কাছে এগুলো কোন ব্যাপার নয় বলে অনেকে লক্ষ্য করেনা।

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:০৮

সামু পাগলা০০৭ বলেছেন: আমি সেটা বুঝি। অনেক আপু হয়ত পড়েছেন কিন্তু কমেন্ট করেন নি। তবে দাম পড়ে যাবে বলে নয় হয়ত। ব্লগে নারী ব্লগারের সংখ্যা এমনিও কম, আর ব্যস্ততা সময়ের অভাব এসব কারণে আপুদের কমেন্ট কম। অন্যকিছু না।

সফল ছেলেদের পেছনে আসলে মেয়েদেরকে কম ঘোরাঘুরি করতে দেখেছি। বরং উল্টাপাল্টা, অগোছালো ছেলেকে বেশি পছন্দ করে অনেকে। একটা অগোছালো ছেলের প্রতি মেয়েদের মায়া জন্মায়, ভাবে একে আমার গোছাতে হবে! এভাবে কত বখে যাওয়া ছেলেও ঠিক পথে আসে। মেয়েদের জন্যে কত ছেলে বখে গেল, মেয়েরা কতজন সফল ছেলের পেছনে ঘুরল সে হিসেব অনেকে রাখে। তবে মেয়েদের জন্যে কত ছেলের জীবন বাঁচল, সফল হলো সে হিসেবও হয়ত আমাদের রাখা উচিৎ! নয়? :)

একদম। মেয়েরাও তাকায়, পছন্দ করে, ভালোবাসে। তবে লক্ষ্য না করার কারণ ছেলেরা কেয়ার করেনা সেটা না। বরং মেয়েদের সেল্ফ কন্ট্রোল অনেক বেশি বলে। আর সমাজও এমন যে একটা মেয়ে প্রেমে পরলে বেহায়া আর ছেলে প্রেমে পরলে প্রেমিক!

আমি ওপরে যে কথাগুলো বললাম সবার জন্যে সবসময় খাটেনা। তবে আপনি যেগুলো বললেন সেগুলোও সবার জন্যে খাটেনা। আপনার বলা এবং আমার বলা দুধরনের মেয়েতেই দুনিয়া পূর্ণ। একজন নারী হিসেবে নারীদের ওকালতি করেছি তা নয়। একজন মানুষ হিসেবেই বলছি, ছেলেদের মধ্যে ভালো খারাপ আছে। মেয়েদের মধ্যেও!

পাঠ ও সময় নিয়ে মন্তব্য করায় অনেক ধন্যবাদ।
শুভেচ্ছা রইল!

৩৬| ১১ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৩৩

Hoyto Tomari Jonno বলেছেন: হা, হা, সামু পাগলা০০৭ না হয়ে সামু পাগলী০০৭ হলেই ভাল হত আবার ০০৭ দিয়ে জেমস বন্ডের কথা মনে পরে গেল ৷ ;)

১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:০০

সামু পাগলা০০৭ বলেছেন: যখন একাউন্ট খুলেছিলাম এত ভাবিনি রে। ব্যাস কিছু একটা নাম দিয়ে ফেলেছিলাম। আর ০০৭ আমি দেইনি, একাউন্ট খোলার সময় ওরাই বলল সামুপাগলা অপশনটি নেই, সামুপাগলা০০৭ আছে। ব্যাস এই আমার নামের ইতিহাস! ;) :)

পুনরায় আগমনে কৃতজ্ঞতা।
শুভেচ্ছা।

৩৭| ১১ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৪৬

শিশির আহমেদ শিশির বলেছেন: “বাবা বলে বারো কি তেরো মা বলে আরও কম’’ আমার এই বয়সে এইগুলো ভবিষ্যৎ ভালো হবে না পরে ভেবে দেখা যাবে ।

১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:০০

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা, আচ্ছা পরেই ভাববেন নাহয়। ;)

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
ভালো থাকুন।

৩৮| ১১ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৩৯

তানুন ইসলাম বলেছেন: কখনো কাউকে প্রপোজ করা হয়নি,আর করার ইচ্ছে ও নাই ,

১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:০৩

সামু পাগলা০০৭ বলেছেন: কোনদিন ইচ্ছে হলে এমন কোন পোস্ট আপনাকে বা আপনাকে বিশেষ ভাবে তেমন কাউকে সাহায্য করবে আশা করি। ;) :)

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
ভালো থাকুন।

৩৯| ১১ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৪২

প্রশ্নবোধক (?) বলেছেন: "ইউ ডোন্ট নিড টু নো দ্যা লাংগুয়েজ টু ছে ইউ আর ইন লাভ"

প্রেমে পড়েছেন জানাতে ভাষার দরকার হয়না।

১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:০৪

সামু পাগলা০০৭ বলেছেন: একদম ঠিক বলেছেন। পোস্টের শেষের আমিও তেমন কিছুই বলেছিলাম।

আর জরুরি কথা হচ্ছে সত্যিকারের ভালোবাসায় প্রপোজের ধরণ খুব জরুরি নয়। মন থেকে বলা কথা মনের মানুষের মন ছুঁয়ে যাবেই। আর তা নাহলে বুঝে যাবেন সে আপনার ছিলই না!

পাঠ ও সুন্দর মন্তব্যে ধন্যবাদ।
অনেক শুভকামনা!

৪০| ১১ ই জুলাই, ২০১৭ দুপুর ২:১২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: আরে অারে এখানেতো সেই রসদ বাটোয়ারা হচ্ছে হাসতে এসে তেল ফুরিয়ে যাবে। জগতে যা চলছে তাতে এখন কোন ট্যাক্নিক কাছে আসবে মনে হয়না তাই আপুরা কিছুটা এই পোষ্ট থেকে দূরে থাকছেন।

আর সামুপাগলা হঠাৎ এই জ্ঞান ফেরী করার ইচ্ছা জাগল কেন !তাতে সমমনারা খুব্ধ না হয় আবার।

আর যাই হোক আপনার রম্যতে যে যার পছন্দ মতে বুদ্ধিদৃপ্ত হউক ইহাই কাম্য।

১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:০৬

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ সুজন ভাই! পোস্টে পেয়ে অনেক ভালো লাগল।

জ্ঞান ফেরী করার নয় সুজন ভাই, হাসি ফেরী করার ইচ্ছে জেগেছে। সবাইকে হাসানোর ইচ্ছে তো সবসময়েই মনে জেগে থাকে। :)

ক্ষুদ্ধ হবেন কেন কেউ?

পাঠ ও সুন্দর মন্তব্যে কৃতজ্ঞতা।
অনেক ভালো থাকুন।

৪১| ১১ ই জুলাই, ২০১৭ দুপুর ২:১৮

রক বেনন বলেছেন: ১) আমিও তোমাকে ভালবাসি, ২) আমিও তোমাকে ভালবাসি, ৩) আমিও তোমাকে ভালবাসি, ৪) আমিও তোমাকে ভালবাসি, ৫) আমিও তোমাকে ভালবাসি, ৬) আমিও তোমাকে ভালবাসি । ;) :D
সত্যি???? হাউ সুইট!!! =p~ =p~ =p~

১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:০৮

সামু পাগলা০০৭ বলেছেন: জ্বি? সরি জনাব, সুইট বলার কোনই প্রয়োজন নেই। কেননা আপনি ভুল লিস্টটা পড়েছেন। নিচেরটি আসল লিস্ট। আপনার দেওয়াটা ছেলেদের লিস্ট, আর নিচেরটা আমাদের মেয়েদের।

১) আমি বাবা মায়ের পছন্দে বিয়ে করব, ২) তোমার মতো ছেলে আমাকে প্রপোজ করার সাহস পায় কি করে?, ৩) আপনাকে আমি বড় ভাইয়ের মতো দেখি, ৪) তোকে শুধু বন্ধু ভাবি, ৫) আমার বয়ফ্রেন্ড আছে, ৬) এইমুহূর্তে এসবে পরতে চাচ্ছি না! X(( ;) :)

৪২| ১১ ই জুলাই, ২০১৭ বিকাল ৪:২৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হা হা হা যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন আপু, ভালো লাগলো আইডিয়া গুলো। যদিও আমার সেরকম ইচ্ছে নাই তবুও অনেক প্রেমিক মনের উপকারে আসবে। ইস্ আগে যদি পাইতাম এমন পরামর্শ!! দুই বছর ঘুরেও প্রথম জানাতেই পারিনি!! এখন ছেলে মেয়েদের কত সুবিধা !! ভালো লাগলো আপু প্রিয়তে রাখলাম আইডিয়া গুলো।

শুভকামনা জানবেন আপু।

১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:১১

সামু পাগলা০০৭ বলেছেন: নয়নসাহেব! ভালো আছেন আশা করি।

হাহা, ভালো লাগায় আনন্দিত। ইশ! আগে লিখলে অনেকের উপকার হতো, তবে এখনো সামনে অনেকের উপকার হবে। তাই সই! ;)

পাঠ, মন্তব্য, প্রিয়তে রাখায় আন্তরিক কৃতজ্ঞতা।
আপনার ও আপনার পরিবারের জন্যে শুভেচ্ছা।

৪৩| ১১ ই জুলাই, ২০১৭ বিকাল ৪:৩১

গোফরান চবি বলেছেন: ধাড়ুণ!!!! পূষ্ট ।

১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:১১

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা! ধন্যবাদ মজার মন্তব্যে।

হাসতে ও হাসাতে থাকুন।

৪৪| ১১ ই জুলাই, ২০১৭ বিকাল ৪:৩১

মোস্তফা সোহেল বলেছেন: সুন্দর প্রতিমন্তব্যর জন্য ধন্যবাদ।

১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:১২

সামু পাগলা০০৭ বলেছেন: পুনরাগমনে আপনাকেও অনেক ধন্যবাদ।
শুভকামনা রাশি রাশি।

৪৫| ১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৫

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আপনার এই পোস্ট পড়ে সবাই দেখি ৪ নং তরিকা প্রয়োগ করছে!!! আমার ইনবক্সে জ্যাম লাইগা গেছে !!!! :P :P

১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা! কমেন্ট অফ দ্যা ডে ভাই! হাসতে হাসতে শেষ।

পাঠ ও মজার মন্তব্যে কৃতজ্ঞতা।
অনেক ভালো থাকুন।

৪৬| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:১৬

জাহিদ অনিক বলেছেন: লেখিকা শীঘ্রই কাউকে প্রপোজ করতে যাচ্ছে।
এই পোষ্ট তারই পূর্ব প্রস্তুতি ।

শুভ কামনা B-)

১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:১৯

সামু পাগলা০০৭ বলেছেন: অনিককক! তুমি অনেকদিন বাঁচবে! একটু আগেই তোমার কথা ভাবছিলাম। অনেকদিন খোঁজ খবর নেই। ভাবছিলাম আড্ডাঘরের প্রতিউত্তরগুলো করে তোমার ব্লগে যেয়ে খোঁজ নিয়ে আসব। আর তুমিই চলে এলে! কেমন আছ?

মার খাবে অনিক! সিরিয়াসলি। কাউকে প্রপোজ করতে আমার বয়েই গেছে! X(( ;) :)

৪৭| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:২৭

জাহিদ অনিক বলেছেন: অনেকদিন বাঁচব জেনে খুবই খারাপ লাগছে । এই নষ্ট দুনিয়ায় বাঁচার খুব একটা সখ নেই । আছি ভাল আছি । তোমার আড্ডা ঘরে গিয়েছিলাম। এত এত মন্তব্য দেখে পালিয়ে এসেছি ।
আমার কথা তো শুনলে। তোমার কথা বল । কেমন আছ ?

মার খেলে খাব , মার খেতে আপত্তি নেই ।
প্রপোজ করতে বয়েই গেছে আমার ! এই কথার মধ্যেই উত্তর নিহিত । হা হা ।

১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:৩১

সামু পাগলা০০৭ বলেছেন: ধুর কিসব বল? একটা ইয়াং ছেলের বাঁচার শখ থাকবে না কেন? তোমার কিছু হলে তোমার ইয়ে র কি হবে? হ্যা? ;)

অনিকক! স্টপ ইট! প্রপোজ অনেক দূরের, মনের সবচেয়ে গোপন ঘরটিও ফাঁকা। কেউই নেই! সত্যিই! :)

হাহা, পালিয়ে এসেছ? এটুকু পড়ে হেসে শেষ।

যাই হোক, আমি ভালোই। তোমার ভালো থাকার মাঝেও এত খারাপ থাকা মিশে থাকে কেন?

৪৮| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:৪৪

জাহিদ অনিক বলেছেন: একজন ইয়াং ছেলের বাঁচার শখ আছে । নিশ্চয়ই আছে । যাইহোক, আমার ইয়ে। হুম। আমার ইয়ে ।

অনিকক! স্টপ ইট! ভয় পেয়ে গেছি । ওকে স্টপ ।

তা মনের গোপন ঘরটি ফাঁকা কেন ? শূন্যস্থান পূরণ কর । যদি ফাঁকা মনে হয় তবেই কেবল পূরণ করা জরুরী। যদি ফাঁকা ফাঁকা অনুভূত না হয় তাহলে ঠিক আছে, যেভাবে আছে থাকুক ।

আমার ভাল থাকার মধ্যেও খারাপ লাগা আছে বলেই তো ভাল আছি ।

১১ ই জুলাই, ২০১৭ রাত ১০:১৫

সামু পাগলা০০৭ বলেছেন: এই রকম হুম হুম করছ কেন? তোমাদের সম্পর্কটা বেশ জটিল মনে হয় কেন যেন!

হাহা, ভয় পাবার কিছু নেই। আমি ভালো পাগলী, কামড় দেইনা। :P

একদম ঠিক ও সুন্দর কথা বলেছ। আসলে মাঝেমাঝে ফাঁকা লাগে, মনে হয় কেউ থাকলে ভালো হতো, আর মাঝে মাঝে মনে হয় এইতো বিন্দাস আছি! আই এম কনফিউজড! :( ;) :)

ইশ! দার্শনিক আমার! ভালো লাগাতে খারাপ লাগা মেশানো যাবেনাআআ! এই কাজ বন্ধ! ভালো থাকা হোক ১০০% পিওর ভালো থাকা। :)

৪৯| ১১ ই জুলাই, ২০১৭ রাত ১০:১৮

বিষাদ সময় বলেছেন: যে "আপু ব্লগারদের" জন্য পোস্টটি লেখা এখানে তাদেরই অংশ গ্রহন কম দেখা যাচ্ছে। এর দুটো কারণ হতে পারে-

১) লেখিকার বাস্তব কোন অভিজ্ঞতা না থাকায় প্রপোজাল গুলোর উপর তারা আস্থা পাননি। :(
অথবা,
২) এই পোস্টটি পড়ে সবাই হাতে চাঁদ পেয়েছেন, পোস্টে কমেন্ট করে সময় নস্ট না করে সবাই এর ব্যবহারিক প্রয়োগে লেগে গেছেন। =p~

পোস্ট এবং মন্তব্যে আপনার আন্তরিকতার ছোঁয়া আমার মনকেও স্পর্শ করলো। ভাল এবং হাস্যজ্জল থাকুন সব সময়.......

১১ ই জুলাই, ২০১৭ রাত ১০:২৩

সামু পাগলা০০৭ বলেছেন: দ্বিতীয় কারণটি পড়ে হাসতে হাসতে শেষ! মনে হয় ব্যস্ততা, সময়ের অভাব অথবা পোস্টটি চোখে না পরায় অনেক আপুকে পাইনি। আর সবচেয়ে বড় কথা ব্লগে নারী ব্লগারের সংখ্যা বেশ কম পুরুষ ব্লগারের তুলনায়। যেকোন নারী বিষয়ক লেখার নিচেই বেশি পুরুষ ব্লগারদের কমেন্ট পাবেন। তাতে কোন সমস্যাও নেই। নারী যাতে জড়িত, পুরুষও তাতে ভালোভাবেই জড়িত। :)

আপনার শেষের কথাটি ভীষন আন্তরিক ভাবে বললেন। মন ভরে গেল। আপনিও সবময় হাসিখুশি থাকুন সবাইকে নিয়ে।
শুভেচ্ছা।

৫০| ১১ ই জুলাই, ২০১৭ রাত ১০:৩১

জাহিদ অনিক বলেছেন: তোমাদের সম্পর্কটা বেশ জটিল মনে হয় কেন যেন! আমাদের কথা ছাড়ো । তুমি কনফিউজিং অবস্থায় আছো । মেডিটিশন করো । সিদ্ধান্তে উপনীত হও । মাঝে মাঝে ফাঁকা লাগে আবার মাঝে মাঝে ভালো লাগে এই বেশ ভাল আছি এটাও কিন্তু ঐ খালিঘর পূরণ করারই পূর্বাভাস। B-)
যাইহোক, ফাঁকা থাক পূর্ণ থাক । ভাল থাকুক।

ইশ! দার্শনিক আমার!
দার্শনিক তো বটেই ! ১০০% পিওর বলে কিছু নেই । দ্যাখো না , ডেটল সাবান ৯৯.৯৯ % পর্যন্ত জীবাণু ধ্বংস করে !

১১ ই জুলাই, ২০১৭ রাত ১০:৩৯

সামু পাগলা০০৭ বলেছেন: তোমাদের কথা ধরেছিলামই কখন যে ছাড়ব?! :P

ধুর কিছুই করব না। আই এম বি ন্দা স! কোনওও ঝামেলা চাইনা। দু সেকেন্ডের ফাঁকা ভাব পূরণ করতে সার্বক্ষনিক যন্ত্রণার দরকার নেই! :)

আছে আছে। ফ্রুটিকা! ১০০% পিওর! তুমি খাওনি? ওটা খেলে সব পিওর হয়ে যায়। হুমম! ফ্রুটিকা ফ্রুটিকা ফ্রুটিকা! ;)

৫১| ১১ ই জুলাই, ২০১৭ রাত ১০:৪১

জাহিদ অনিক বলেছেন: উহু ! আমি আজ পর্যন্ত ফ্রুটিকা খাই নাই । খেতে হবে ।

আচ্ছা আচ্ছা বেশ বেশ । থাকো । ইউ আর রিয়েলি বিন্দাস । হা হা হা ।

ভাল থেক নিরন্তর । শুভ রাত ।

১১ ই জুলাই, ২০১৭ রাত ১০:৪৪

সামু পাগলা০০৭ বলেছেন: হ্যাঁএএএ খাও। তখন তোমার ভালোথাকা গুলো ১০০% পিওর হয়ে যাবে!

হাসার কি আছে? আই এম রিয়েলি বিন্দাস! নট আ জোক! ;)

আচ্ছা থাকব। তুমিও ভালো থেকো।
শুভ রাত!

৫২| ১২ ই অক্টোবর, ২০১৭ রাত ২:৪৩

বিন্দু বিসর্গ বলেছেন: ৩০ দিনে মেয়েদের মন পাওয়ার সহজ উপায় লেখুন । আমি তার যথাপযুক্ত ব্যবহার করিবো ;) :P

০১ লা মে, ২০১৮ সন্ধ্যা ৬:৪৩

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা! ৩০ দিনে মেয়ের মন? এত সুলভ সহজ নয় নারীর মন!

রবীঠাকুর বলেছেন:

"রমণীর মন
সহস্রবর্ষেরই, সখা, সাধনার ধন।"

অতো ধৈর্য্য, প্রেম, সমর্পণ মনে থাকলেই কেবল একজন নারীর মনের স্থায়ী মালিক হওয়া যায়! ;) :)

মজার মন্তব্যে অনেক ধন্যবাদ।
শুভকামনা!

৫৩| ৩১ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১২:৩৫

আর্কিওপটেরিক্স বলেছেন: পড়লাম... Reverse Engineering করলেই ;) ;)

০১ লা জানুয়ারি, ২০১৯ রাত ১২:২৩

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা হিহি! সেটা করলে শিকারীই শিকার হয়ে যাবে যে! ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.