নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি বলা যায়! কিছু কথায় নিজেকে ব্যক্ত করা সম্ভব না আমার পক্ষে। তাই একটা সিরিজে কিছু কিছু করে সবই বলছি।

সামু পাগলা০০৭

আমি অতিআবেগী, আগে ব্যাপারটা লুকানোর চেষ্টা করতাম। এখন আর করিনা।

সামু পাগলা০০৭ › বিস্তারিত পোস্টঃ

কোন ব্লগার কিভাবে প্রিয়তমাকে প্রপোজ করিবেন এবং অপরপ্রান্তের জবাব কি হইবে? (আবারো সামুপাগলার ফাজলামি) :P

১৭ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:১৩

পূর্বের পোস্টের পরে নানা ধরণের মন্তব্যে আমার ফাজিল মন আরো বেশি ফাজিল হয়ে গেছে। ;) সেসবের প্রকাশ ঘটাতেই চলে এলো আরেকটি পর্ব ব্লগারদের প্রপোজ স্টাইল নিয়ে। সিটবেল্ট বেঁধে নিন, সামুপাগলার হাসির গাড়ি ছুটল বলে...... :)

পূর্বের পর্ব: কোন ব্লগার কিভাবে প্রিয়তমাকে প্রপোজ করিবেন এবং অপরপ্রান্তের জবাব কি হইবে? (সেই লেভেলের ফাজলামি পোস্ট):P

-----------------------------------------------------------------------------------------------------------------------------

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম

মাই ডিয়ার ডার্লিং ব্লগার হচ্ছেন হেনাভাই। শুধু উনিই নন, ওনার পরিবারের প্রতি সদস্যকে আমার আপন মনে হয়। ওনার স্ত্রীকে বুড়িভাবী ডাকি এবং তার গল্প হেনাভাইয়ের কাছ থেকে শুনি সবসময়। ওনার নাতনী তো আমারো নাতনী। অসাধারণ মানুষ, এবং ব্লগারের পরিবারটিও অসাধারণ! ওনাকে প্রপোজ পোস্টে আনা হচ্ছে পাবলিক ডিমান্ডে! :)

প্রপোজ স্টাইল: ও গো শুনছ, তোমাকে কিছু কথা বলি। ব্লগে সামুপাগলার প্রপোজ পোস্ট দেখে আমারো সাধ জাগল প্রপোজ করার। তোমাকে তো সেভাবে কখনো প্রপোজ করিনি মানে ভালোবাসার কথা জানাইনি। আজকে করে ফেলি, কি বলো?
নয়নতারার দাদী, আমার জীবনে যা কিছু শুভ তার পেছনে শুধু তোমারই হাত আছে। তোমার উৎসাহ, প্রেরণা, ও সম্মতি না থাকলে আমি কখনোই জীবনে সফল হতে পারতাম না, বই লিখতে পারতাম না। তুমি আমাকে আমার চেয়েও বেশি বোঝ। এত বছর আমাকে সহ আমার পুরো সংসারকে আগলে রেখেছ। তোমার মতো অর্ধাঙ্গিনী পেয়ে আমি ধন্য।

যুগে যুগে আমি তোমার উত্তু, তুমি আমার সূচি,
তোমার আমার প্রেম জোড়াতে লাগে না কোন মুচি! :D

ওগো প্রিয়তমা, আমি তোমাকে অনেক ভালো...

বুড়িভাবী: হ্যাঁ গো! কি বলো? লাজ শরম কোথায় বেঁচে এলে গো? চুপ করো। বুড়ো মিনসে, পুরো জীবন জ্বালিয়ে খেল, এখন এ বয়সে এসে তার মনে প্রেম জেগেছে! B:-) একে তো নাচুনে বুড়ো, তার ওপর ঢোলের বাড়ি! ঐ সামুপাগলা তোমার মাথা আরো খেয়েছে। একরত্তি মেয়ে, তার মাথায় এত শয়তানি আসে কি করে? এক আড্ডাঘর দিয়ে তোমাকে বানিয়েছে পাগলের সর্দার, আবার শুরু করেছে এই নতুন নাটক! ছ্যা ছ্যা, এযুগের মেয়েদের লাজ শরম নেই কোন! এত মানুষের সামনে প্রেম পিরিতির কথা বলে! যত্তসব! ;) :D
আরে, বাড়িতে তোমার ছেলে, ছেলের বউ, নাতনী আছে! দাদা হয়েছ, সে কথা কি ভুলে গেছ? এমন কথা যদি তাদের কানে যায় আমি কি আর লজ্জায় ছেলে, বউমাকে মুখ দেখাতে পারব? কত রং রস এর সময় ছিল, তুমি তখন তো কিছু করতে না। :P আর এখন সময় পেরিয়ে, আমাকে বুড়ি বানিয়ে, নাটক দেখাচ্ছে! তোমার এসব আদিখ্যেতায় আমার গা জ্বলে। শোন, তোমার তো লজ্জা শরমের বালাই নেই, আমার আছে। আর যদি এসব কথা শুনি, তবে আমি বাপের বাড়ি চলে যাব, বলে দিলাম! আমার জীবনটা ভ্যা ভ্যা শেষ করে ভ্যা ভ্যা আজ পিরিত ভ্যা ভ্যা....

এন্ড ইট কন্টিনিউস..... ;)
বেচারা হেনাভাই, সবসময় শুনেই যান, কিছু বলার সুযোগ পান না! :P
অবশ্য সেভাবে প্রকাশ না করেই যদি এত বছর ভালোবাসা অমলিন থাকে, তবে তাই শ্রেয়! :)

কাল্পনিক_ভালোবাসা

ব্লগের সবার প্রিয় মডু! একসময়ে চুটিয়ে ব্লগিং করেছেন, এখন অতো রেগুলার না হলেও পর্দার পেছনে ব্লগ এবং ব্লগারদেরকে আগলে রেখেছেন। সবার প্রিয় মানুষটির প্রপোজ স্টাইল কেমন হবে দেখি চলুন:

প্রপোজ স্টাইল: আমার নামেই আছে ভালোবাসা, তবে কল্পনা নয় বাস্তবেই তোমার প্রেমে আমি হয়েছি পাগল। তোমাকে আমি ভালোবাসি ব্লগিং এর মতো করে। যেভাবে ব্লগারদেরকে নিরাপদ করে, নির্বাচিত পাতায় জায়গা দিয়ে উৎসাহিত করা আমার কাজ, সেভাবেই আমি তোমাকে জীবনের সকল কাজে উৎসাহ দেব। ব্লগের শান্তি নিশ্চিত করার ক্ষেত্রে যেভাবে থাকি তৎপর, সেভাবে তোমার হৃদয় শান্তিতে পূর্ণ করব!
মেয়ে: আপনি কি বলছেন? আমি বাবা এসব বুঝিনা। তার চেয়ে বলুন, আপনার এমন কোন গুণ আছে যা আমাকে মুগ্ধ করবে?
কাভা ভাই: হ্যাঁএএএ আছে তো, আমি বেশ ভালো রান্না করতে পারি। ব্লগে রান্নার পোস্ট দিয়েছি মাঝেসাঝে। আমার লেটেস্ট কিছু পোস্টও রান্না সংক্রান্ত।
মেয়ে: উফফ! আবারো ব্লগ? নতুন কিছু বলুন।
কাভা ভাই: আরেহ বলছি বলছি, শোন আমার সব ধরণের বিষয়েই ইন্টারেস্ট আছে। আমি নানা ধরণের টপিকে জ্ঞান রাখি। ব্লগেই যেমন রাজনীতি, খেলাধূলা, রম্য, ভ্রমণ, রাজনীতি, ব্যাবসা, গল্প, অভিজ্ঞতা, সমসাময়িক সহ সবকিছু নিয়েই লিখেছি।
মেয়ে: কাভা ভাইয়ের কলার চেপে ধরে - শোনেন আর একবার যদি ব্লগ শব্দটা উচ্চারণ করেন আমি আপনাকে খুন করে ফেলব বললাম! আমাকে প্রপোজ করছেন, আমাকে নিয়ে কিছু বলুন!
কাভা ভাই: হ্যাঁ, হ্যাঁ বলছি, তুমি বেশ অন্যরকম মেয়ে। ব্লগের প্রতিবাদী নারী ব্লগারদের মতো। ;) আর তোমার সৌন্দর্য নিয়ে কি বলব? তোমায় দেখে বিখ্যাত ব্লগার "রূপনগরের পরী ৪২০" ;) নিকের অধিকারী এক ব্লগারের কথা মনে পড়ে যায়। তার সেই ছোট্ট প্রোফাইল পিকচারের দিকে কত দিনরাত তাকিয়ে থেকেছি! :P তোমাকেও একই রকম মুগ্ধতায় দেখি!
মেয়ে: আপনি পুরোপুরি পাগল, আর সেটাও আমার প্রেমে নয়, ব্লগের প্রেমে। আপনার চেহারা যদি আরো কোন দিন দেখান, আমার জিম ট্রেইনার ভাইকে দিয়ে আপনার চেহারার জিওগ্রাফি পাল্টে দেব! :D
মেয়ে চলে যেতে লাগল....
কাভা ভাই: মনে মনে - মেয়েটি ব্লগের ক্যাচালবাজ পাবলিকদের মতো! ওহো! যাই ব্লগের ক্যাচাল মিটিয়ে আসি! :)

কি করি আজ ভেবে না পাই

সবার প্রিয় ব্লগার। ব্লগের অন্যতম মেধাবী ছড়াকার। শুধু লেখা নয়, মন্তব্য প্রতিমন্তব্যেও নিমিষে ছড়া কেটে ফেলেন প্রতিভাবান ব্লগার। সবার সাথে বেশ দুষ্টুমিও করেন ভীষন রসবোধসম্পন্ন মানুষটি। সেসবের ছাপই রয়েছে তার প্রপোজ স্টাইলে।

প্রপোজ স্টাইল:

কি করি আজ ভেবে না পাই
তোমার রূপের মায়ায় হারিয়ে যাই
আমি যেন আর আমি নাই
আমার সব যে এখন তুমি তাই!

বালিকা তুমি জানো না
আমি তোমার বড় দিওয়ানা
তোমাকে ছাড়া
আমি একদম তাড়ছিড়া!

ব্লগে সবার সাথে করি মাস্তি
"বাদর, ফাজিল, শয়তান, দুষ্টু" :)
এসব কথা রটায় বদ নিন্দুকে
শুধু তুমিই আছো মন সিন্দুকে। :`>

মানুষ যতোই বলুক আমায় মাংকি
আমি পোলা খাঁটি,
করবনা হ্যাংকি প্যাংকি
বিশ্বাস করে হাত বাড়াও লক্ষ্মীটি!

সত্যি, প্রথম দেখার দিন খেয়েছিনু ক্রাশ
গ্রহণ করে আমায়, পূরণ করো আশ
প্রেম পরীক্ষায় করে দাও পাস
দোহাই তোমার, দিয়ো নাকো বাঁশ! :P

বালিকার উত্তর: এই, এই যে মিস্টার, আপনি কি কচি খোকা? এভাবে ছড়া লিখে কেউ প্রপোজ করে? আমার বান্ধবীদেরকে ইয়া বড় বড় সুন্দর সুন্দর কবিতা লিখে প্রপোজ করেছিল তাদের বিএফরা! আর আপনি? আর ছড়ার কি কথা! পাস! বাঁশ! হ্যাংকি প্যাংকি! আপনার নিন্দুকেরা ভুল বলে, ফাজিল নয় আপনি মহাফাজিল একটা! আপনার জন্যে আমার একটা ছড়া রইল,

কি করি তুই আপন না, পর
যা, দূরে গিয়া মর!! X(( ;)

ভ্রমরের ডানা

হুমম! এই মহাশয়কে লাস্ট পোস্টে রাখা হয়নি সেই দুঃখে তিনি আমারই প্রপোজ স্টাইল নিয়ে তিনটি পার্ট লিখে ফেলেন মন্তব্যে! পচানি খেতে এত বেশি উন্মুখ আর কেউ হতে পারে বলে মনে হয়না! ওনাকে আনতে তো হতোই! একতো ওনার মনের খায়েশ পূরণে। দ্বিতীয়ত পূর্ব পচানির প্রতিশোধ নেবার জন্যে! ;) :D চলুন দেখি, ব্লগের গুনী কবি ও ব্লগার কি করে প্রপোজ করেন?

প্রপোজ স্টাইল:

জলকাব্য - পর্ব - ৪২০ - ভ্রমরের ডানার চিঠি ;)

ফুল তুই কি খবর রাখিস?
ভ্রমরের ডানার মানচিত্রে
থাকে কতশত প্রেম কাব্যের ইতিহাস
ভূগোল - বিজ্ঞান - রাজনীতি? ;)
মন্ত্রমুগ্ধ রূপ - মোহ - মায়ায়-
এ ফুল থেকে সে ফুল - দেখে সর্ষেফুল :D
ডানা ঝাপ্টে তীব্র অসহনীয় হাওয়ার সাথে
জীবন মরণ যুদ্ধে - পূর্ণ উদ্দ্যমে
প্রেম খুঁজে দিশাহারা ভ্রমর! :P

এটা শুধু তোমার কথা ভেবেই লিখেছি আমার ফুল! ব্লগে এমনিতে আমি জলকাব্য, সনেট, ব্যবচ্ছেদ, শিরোনামহীন (পাশে শিরোনাম দিয়ে ;) ), পিরামিড কাব্য, খেয়ালি পোলাও থুক্কু প্রেমিক, ইত্যাদি নানা কিসিমের কঠিন কঠিন কবিতা লিখি। সবগুলো সিরিজ আকারে পর্ব পর্ব করে লিখি, যেন কবিতা না কোন লম্বা উপন্যাস! ;) ওসব দেখে আবার আমাকে দার্শনিক ভেবোনা, ব্লগে টিকে থাকতে হলে একটু আকটু ভাবুক, বিরাট চিন্তার ভাব ধরতে হয়! :P এমনিতে আমি কি লিখি নিজেও বুঝিনা, পাঠক যা বলে, তার সাথেই তাল মিলিয়ে চালিয়ে দেই! :-B কিছু বুঝি আর না বুঝি, তোমাকে যে ভালোবাসি সেটা আমি বেশ বুঝি। জলকাব্যে ধুয়ে আনা এ হৃদয়কে গ্রহণ করো নির্ভয়ে, ওহ ভ্রমরের ফুল!

ফুলকন্যার জবাব: ঐ, তুই কি জানিস না বখাটে ছেলেদেরকে বলা হয় যে তারা ভ্রমরের মতো ফুলে ফুলে মধু খেয়ে বেড়ায়? সেই নামই রাখলি? তোর ক্যারেক্টার যে আমার ছোটভাই ডাবলুর হাফ প্যান্টের মতো ঢিলা :P সেটা নাম শুনে আর কবিতা পড়েই বোঝা যায়। এ ফুল থেকে সে ফুল? বদমাইশ, পাজি! তোর মতো কবি স্বভাবের রোমিওদের আমি ভালো জানি। কিং লুইস এর বংশধর! :P এই এক কবিতা কপিপেস্ট করে কতজনকে শোনাবি? আমার বান্ধবী তার বান্ধবী, এলাকার সব মেয়ের তো মুখস্থ! মহল্লাহ সবাই তোর ফুল না? ;) যেদিকে যাস বাগান দেখিস শয়তান? তোর সব আমি জানি, আমি বাংলায় ফুল হতে পারি, ইংলিশে ফুল নই! ;) তাই বলছি, যদি ভালো চাস, আর কোনদিক চেহারা দেখাবি না! X(( ;)

ভ্রমরের ডানা: আরেহ শোন না, ফুল গো, জান গো

ফুলকন্যা পা থেকে স্যান্ডেল হাতে নিয়ে এগিয়ে গেল ভ্রমরের ডানার দিকে, আর ভ্রমরের ডানা দিল দৌড়! মেয়ে দৌড়ায়, উনিও দৌড়ায়!
শেষে উনি মার খেয়েছিলেন কিনা সে কথা ওনার সম্মান রক্ষার্থে ব্লগে প্রকাশ করিলাম না। (ভ্রমরের ডানা দেখেছেন, আমি কত্ত ভালো? ;) )

রাজীব নুর

ওনাকে আনা হয়েছে আমার আদরের ব্লগীয় বোন, অচেনা হৃদি বা হৃদি আপুর কথায়। :)

পুরোন ব্লগার, এতদিন সামুতে টিকে থাকা সহজ কিছু নয়। চেষ্টা করেন সমালোচনা থেকে কিছু শিখতে। বেশ ভালোমনের সুখী মানুষ মনে হয় ওনাকে। রাজীব ভাইয়ের লেখা থেকে জানা যায়, ভাবী এবং তিনি, দুজনেই বেশ রোমান্টিক। সুখে থাকুক তারা এভাবেই।

প্রপোজ স্টাইল: সুরভি, তোমাকে আমি কত ভালোবাসি তা শুধু তুমি নয় জানে দেশবাসী থুক্কু ব্লগবাসী! ব্লগের প্রতি পাতায় আমি লিখে রেখেছি তোমার সাথে আমার প্রথম দেখার ইতিহাস, তোমার আমার প্রেমময় দাম্পত্য জীবনের গল্পগাঁথা! একসময়ে যেকোন পোস্টেই আমি দিয়ে রাখতাম তোমার ছবি। কেননা আমার কাছে পৃথিবীর সব থেকে সুন্দর তুমিই! একবার ভাবো, কতটা ভালোবাসলে এভাবে সবার সামনে প্রকাশ করা যায়? ভালোবাসি ভালোবাসি ভালোবাসি! :`>

সুরভি ভাবী: তোমার জন্যে সবখানে আমাকে লজ্জায় পড়তে হয়। ব্লগ থেকে তোমার দূর সম্পর্কের খালাম্মা আমাদের প্রেম কাহিনী জেনে গেছে। কিসব কথা শোনাল! আমি নাকি তোমাকে শাড়ির আঁচলে বেঁধে রেখেছি, যাদুটোনা করেছি, সেজন্যে তুমি আমাকে ছাড়া কিছুই বোঝনা। তোমার ব্লগ এত পপুলার জানলে জীবনেও অমন পোস্ট দিতে দিতাম না। এখন কিভাবে লজ্জা থেকে বাঁচা যায় তাই ভাবছি, আর উনি এসেছেন আমাকে আরো লজ্জা দিতে! আমিই তোমাকে মাথায় তুলেছি, আমিই নামাব। ;) অফিস থেকে এসে শরবত পাবে না, ছাদে চাঁদ দেখতে যাব না, তুমি ঘুমানোর আগেই ঘুমিয়ে যাব। তাহলে তুমি শুধরাবে, আর ভালোবাসার ঢাকঢোল পিটিয়ে আমাকে লজ্জায় ফেলা বন্ধ করবে। এতদিন আমার নরম রূপ দেখেছ, আজ থেকে দেখবে গরম রূপ! হুমম! X((

জাহিদ অনিক

ওনাকে বেশ প্রথম থেকেই দেখে আসছি। লেখার ধরণে নিজস্বতা আছে। বেশ অল্প সময়েই ব্লগে নিজের জায়গা তৈরি করেছেন এবং সেই জায়গা ধরে রেখেছেন। সত্যিই উন্নতমানের এক ব্লগার। আমার ভীষন প্রিয়, আপন বন্ধুসম ব্লগার।

প্রপোজ স্টাইল:

প্রিয়তমা,
তুমি কখনো জানবেনা
শরীর মনের অস্বস্তি, ছটপটানি
রাতের পর রাত কেটেছে নির্ঘুম
দিনের পর দিন ছিলাম-
অভুক্ত, তৃষ্ষার্ত
কবি হবার সাধনাই মত্ত ছিলাম
অজান্তে প্রেমিক সত্ত্বা উঠল জ্বলে!

পাজরের হাড়গোড় ভেঙ্গে দেওয়া;
আলিঙ্গন
ক্ষনিকের বিরহে পতঙ্গ অগ্নির মিলন
একরত্তি মায়া-
একটুকু স্পর্শে মিশে কায়া-
অল্পই চাওয়া!

প্রিয়তমা, ব্লগের পাতায় বহু কবিতা লিখেছি, প্রচুর পাঠক পড়ে সেসব। আজ শুধু তোমার জন্যেই লিখলাম কবিতা। আজকাল তো ইংলিশ অনুবাদও শুরু করেছি। আমি ইংলিশে কত ভালো ব্লগের সবাইকে জানাতে এবং বাংলা ছবির মতো ইংলিশ লিখে শিক্ষিত হবার প্রমাণ রাখতে। B-) তুমি বললে এই কবিতাটিরও ইংলিশ ভার্সন লিখে দেব। তুমি যা চাও তাই দেব। শুধু আমার ভালোবাসা গ্রহণ করো। প্লিজ এক্সপেক্ট থুক্কু একসেপ্ট মাই লাভ! :`>

মেয়েটির জবাব: ঐ চারচোখা ছোকরা, তোর কি শেভ করারও পয়সা নাই? জংগল থেইক্কা উইঠা আইলি? দাড়ি গোফ রাইখা কি অবস্থা করছে, দেহো! কবি হইছে, নেকুউউউ! প্রেম শুরুই হয়নি আর আলিঙ্গন, স্পর্শ চাস? B:-) প্রেম শুরুর হবার পরে কি চাইবি ব্যাটা? তোর মতো পোলারে আমি ভালোই চিনি, তুই একটা ######*#*#*#**##*------------ (গালিগুলোকে ব্লগের পাতায় শালীনতার খাতিরে আনা গেলনা) :P

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমার ভীষন প্রিয় ও আপন এক ব্লগীয় ভাইয়া। তার আপুমনি ডাকটিতে প্রচুর আন্তরিকতা মিশে থাকে। আসলেই ওনাকে অনেক পছন্দ করি। এজন্যে অধিকার নিয়ে পচাতে যাচ্ছি! :)

প্রপোজ স্টাইল: প্রাণপ্রিয়া, মাহাথিরের জীবন থেকে অনেককিছু শেখার আছে, বুঝলে? সে যেভাবে একটি রাষ্ট্রকে বদলে দিতে পারে, আমিও সুখের আলোয় তোমার জীবনকে বদলে দেব। তিনি ৯৩ বছর পূর্ণ করে সেঞ্চুরীর দিকে পা বাড়াচ্ছেন, আমিও তোমাকে ভালোবেসে জীবনের শত বছর পার করতে চাই। মাহাথির যেভাবে দূর্নীতির বিরুদ্ধে লড়ছেন, আমিও সেভাবে তোমার সকল দুঃখের পেছনে লড়ব। মাহাথির এক ঈদে ৫৫,০০০ মানুষের সাথে করমর্দন করেছেন, আমি শুধু তোমার সাথে হাজার বার হাত মেলাতে চাই। :D তোমাকে ভালোবাসার প্রধাণ কারণ কি জানো? তোমার আর মাহাথীরের নামের মিল আছে! সায়া চিনতা কামু (আমি তোমাকে ভালোবাসি) মাহাথির থুক্কু মাহহিয়া! :D

মাহহিয়ার জবাব: আপনি এক কাজ করেন, মালোয়েশিয়ার কোন পাগলা গারদে ভর্তি হয়ে যান। একটা মেয়েকে প্রপোজ করতে এসে যে মাহাথির কপচায়, তাকে সেখানেই মানায়! :P

ধ্রুবক আলো

চাকরি নিয়ে বেশ ব্যস্ত থাকেন এই ব্লগার। সে কারণেই হয়ত ব্লগে নন রেগুলার। নানা ধরণের লেখা এবং কমেন্টে সবার মনে ভালো স্থান তৈরি করেছেন।

প্রপোজ স্টাইল: মেয়ে, আমার একটা প্রশ্নের উত্তর দাও। জাতির মূল্যবোধের উন্নতিসাধন কবে হবে? শুধুমাত্র শহীদ মিনার ও স্মৃতিসৌধে ফুল দিয়েই কি দায়িত্ব শেষ? দেশ ও জাতি গড়ার পেছনে সবার কি প্রতিনিয়ত ভূমিকা রাখা উচিৎ না? নানা দূর্যোগ, অন্যায়, ধর্ষণের মাত্রা দিন দিনে বেড়ে চলেছে, মানবিকতা শুধু বইয়ের পাতার শব্দ হয়েই থেমে গেছে। কোনঠাসা হয়ে পড়েছে সাধারণের জীবন। রাষ্ট্র সংস্কারের উদ্দেশ্যে মূল্যবোধকে সংস্কার করতে হবে। সেই সংস্কার কাজে তুমি কি হবে আমার সহযোদ্ধা? তোমার ভালোবাসার সকল কোটায় লিখবে কি শুধুই আমার নাম? :P

মেয়ের জবাব: সিরিয়াসলি? শেষে এসে প্রপোজ? এই স্টাইলটাই দেখা বাকি ছিল জীবনে। আমি তো ভাবলাম দেশ ও দশের অবস্থা নিয়ে আলোচনা করছেন সরল মনে। আপনার প্রতিবাদী, সৎ সত্ত্বার জন্যেই আপনাকে আমি মায়ের পেটের আপন ভাইয়ের মতো সম্মান করতাম, :-B আর আপনি আমাকেই প্রপোজ করলেন? ছি ছি! আপনার চেহারা আর কখনোই দেখতে চাইনা আমি! চলে যান! :D

-----------------------------------------------------------------------------------------------------------------------------

এই পোস্টটির আরো পর্ব সামনে আনার প্ল্যান বর্তমানে নেই। যাদের কথা বলা হয়নি তারা বেঁচে গেলেন খুব সম্ভবত! :)

আমি লিখতে গিয়েও অনেকবার হেসে উঠেছি, আশা করি পড়তে গিয়ে আপনারাও সেভাবে এনজয় করেছেন এবং কোন কথা কারো খারাপ লাগেনি। সবার জন্য রইল শুভেচ্ছা।

মন্তব্য ৯৩ টি রেটিং +১৬/-০

মন্তব্য (৯৩) মন্তব্য লিখুন

১| ১৭ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:২১

স্রাঞ্জি সে বলেছেন: :)

১৭ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:২৩

সামু পাগলা০০৭ বলেছেন: :) :) :)

২| ১৭ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:৩১

পবিত্র হোসাইন বলেছেন: মচৎকার B-))

১৭ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:৩২

সামু পাগলা০০৭ বলেছেন: ধইন্যাপাতা! ;)

৩| ১৭ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:৩৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: ওরে ওরে
একি কান্ড
চারিদিকে লন্ডভন্ড!
হাসির দমকে খুশির গমকে :)

=p~ =p~ =p~




১৭ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:৪২

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা! মজার ছড়া লিখে পোস্টে আগমনে কৃতজ্ঞতা মাই ডিয়ার সখা! :)

মানুষ হাসাতে পারলেই
সফল, খুশি আমি
দুনিয়ায় এর চাইতে
কি আর আছে দামী? :)

৪| ১৭ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:৫৮

সম্রাট ইজ বেস্ট বলেছেন: =p~ =p~ =p~। মন্তব্য করার আগেই কিছুক্ষণ হেসে নিলাম। ডানা ভাইয়েরটা জোসস্ হয়েছে! =p~ তাঁকে এভাবে পচানোর
বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাচ্ছি। :P
বাকীগুলোও সেরকম! সামু পাগলাকে এমন রম্য লেখার জন্য নো-বেল দেয়া হোক। :P পোস্টে প্লাস!

১৭ ই জুলাই, ২০১৮ রাত ৮:০২

সামু পাগলা০০৭ বলেছেন: মিস্টার বোকা, আমি ভেবেছিলাম আমরা বন্ধু, কিন্তু আপনি তো বিরোধী দলের সাপোর্টার! ভ্রমরের ডানা যে আমার প্রপোজ স্টাইল নিয়ে তিন তিনখানা লেখা লিখে ফেললেন তখন কোথায় ছিল আপনার তেব্র প্রতিবাদ? আপনার সাথে আড়ি আড়ি আড়ি। X(

৫| ১৭ ই জুলাই, ২০১৮ রাত ৮:০৭

কাইকর বলেছেন: হি হি হি ।আপনার হয়ে আমার প্রপোজ করার স্টাইল ভাবতেছি আপু মণি

১৭ ই জুলাই, ২০১৮ রাত ৮:১৩

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা, পোস্টের স্টাইলে ভেবে প্রপোজ করলে রেজাল্ট কি হবে তা তো জানেনই। তারপরেও রিস্ক নিলে আমার কোন দায় নেই। :P

৬| ১৭ ই জুলাই, ২০১৮ রাত ৮:১২

সম্রাট ইজ বেস্ট বলেছেন: লেখক বলেছেন: মিস্টার বোকা, আমি ভেবেছিলাম আমরা বন্ধু, কিন্তু আপনি তো বিরোধী দলের সাপোর্টার! ভ্রমরের ডানা যে আমার প্রপোজ স্টাইল নিয়ে তিন তিনখানা লেখা লিখে ফেললেন তখন কোথায় ছিল আপনার তেব্র প্রতিবাদ? আপনার সাথে আড়ি আড়ি আড়ি। X(

আরে এত আড়ি দিলে কিভাবে হবে? আমি তো মিস বোকামতীর কাজের প্রশংসা করলাম! :P আর আড়ি ভাঙানোর ব্যাপারে আমি কিন্তু একেবারেই আনাড়ি। :P তাই মিস বোকামতীকে বলব বন্ধুর সাথে এত তাড়াতাড়ি আড়ি দেয়া ঠিক হবে না। :)

১৭ ই জুলাই, ২০১৮ রাত ৮:১৫

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ! এভাবে বিরোধী পার্টির সাপোর্ট করলে কিভাবে হবে? আমি তো মিস্টার বোকার মহৎ কাজের রেজাল্ট দিলাম। আর আড়ি ভাঙার ব্যাপারে আমি কিন্তু একেবারেই আনাড়ি। তাই মিস্টার বোকাকে বলব, বন্ধুর সাথে এত তাড়াতাড়ি বিট্রে করা উচিৎ হবে না! ;) :D

৭| ১৭ ই জুলাই, ২০১৮ রাত ৮:২৩

রাকু হাসান বলেছেন: কেমনে সম্ভব এত সুন্দর করে লিখে হাসাতে ! :) B-)) B-)

হাসতে হাসতে শেষ । এক গভেষণায় দেখা গেছে যারা অন্যজনের প্রপোজ স্টাইল বলে দেয় ......তাঁরা নিজেদের স্টাইল জানে না ... ;) B-)




:-<

১৭ ই জুলাই, ২০১৮ রাত ৮:২৮

সামু পাগলা০০৭ বলেছেন: কেমনে সম্ভব এত সুন্দর করে লিখে হাসাতে !
আসলে ফাজলামির বাই বর্ন প্রতিভা নিয়ে যারা জন্মায়, তারা অনন্ত জলিলের মতো অসম্ভবকে সম্ভব করতে পারে সহজেই! ;)

এক গভেষণায় দেখা গেছে যারা অন্যজনের প্রপোজ স্টাইল বলে দেয় ......তাঁরা নিজেদের স্টাইল জানে না ... ;) B-)
ঠিক কথা। আমিও নিজেরটা জানিনা, বা বলা চলে নিজের কোন স্টাইলই নেই। এত ঠ্যাকা পরেনি যে একটা ছেলেকে প্রপোজ করে প্রেম করার চেষ্টা করব। বিয়ের পরেও শোনাবে, "তুমিই এসেছিলে আমার সামনে পায়ে হেঁটে নিজ আগ্রহে!" নোপ! সেই রিস্কে আমি নেই। সিংগেল লাইফটাকে চেষ্টা করে নষ্ট করা, সুখে থাকতে ভূতে কিলানোর মতো ব্যাপার হবে! :D

আপনাকে হাসাতে পেরেছি জেনে খুব আনন্দিত হলাম।
ধন্যবাদ মজার মন্তব্য এবং ছবিতে।
শুভেচ্ছা।

৮| ১৭ ই জুলাই, ২০১৮ রাত ৮:২৪

সাদা মনের মানুষ বলেছেন: হেনা সাহেবকে এখনো আপনি চিনেন্নাই, ওনি বুড়ো ভাবীকে প্রপোজ করতে যাবে কেন? ওনার তো নতুনের প্রতি দুর্বার আকর্ষণ =p~ বাকীটা ওনার মুখ থেকেই শুনে নিয়েন :-B

১৭ ই জুলাই, ২০১৮ রাত ৮:৩১

সামু পাগলা০০৭ বলেছেন: ওনার তো নতুনের প্রতি দুর্বার আকর্ষণ
তা আমি ভালো ভাবেই জানি ভাই। কিন্তু কি আর করার? আবেগী জাতির সামনে প্রিয় হেনাভাইয়ের চরিত্র ফাঁস করতে পারিনি। :P আর হেনাভাই এ কূল ও কূল, দু কূলেই আছেন। নতুনের প্রতি আকর্ষনেও পুরোনকে ভোলেন না! সবদিকে ম্যানেজ করে চলেন। তার ফলাফল পোস্টেই আছে! :D

৯| ১৭ ই জুলাই, ২০১৮ রাত ৮:২৮

সাদা মনের মানুষ বলেছেন: কাল্পনিক ভালোবাসার ষ্টাইলটা খুবই মজার, কিন্তু বেচারি কল্পনায় নয়, বাস্তবে বিশ্বাসী মনে হচ্ছে, তাই তো ওনার ছাল ছাড়ানোর চেষ্টা করছে :D

১৭ ই জুলাই, ২০১৮ রাত ৮:৪৭

সামু পাগলা০০৭ বলেছেন: হ্যাঁ, কাভা ভাই মজার মানুষ, তার ওপরে ব্লগ পাগল, তার প্রপোজ স্টাইল তো মজার হবেই। হাহা, ঠিক ঠিক। মেয়েটি অনেকবার সুযোগ দিয়েছিল, কিন্তু ভাই তো ব্লগ ব্লগ করেই শেষ! এভাবে কিভাব প্রেম হবে? ;)

১০| ১৭ ই জুলাই, ২০১৮ রাত ৮:৫৫

সাদা মনের মানুষ বলেছেন: কি করি আর ভেবে না পাই ভাইয়ের বালিকার ছড়াটা ১০০ তে ১০০ হইছে............হা হা প গে =p~

১৭ ই জুলাই, ২০১৮ রাত ৮:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা, সবাইকে নিয়ে বেশি হাইসেন না ভাই, পর্ব একে আপনার গল্পও সবাই পড়েছে! ;)

১১| ১৭ ই জুলাই, ২০১৮ রাত ৯:২০

ভ্রমরের ডানা বলেছেন:




কবিদের প্রতি এতো রাগ কেন পাগলী! কোন কবির নিশ্চয় ফুল হয়েছিলেন =p~


কার রাগ কার উপর পড়ে গো!


কাহিপে নিগাহে, কাহিপে নিশানা...
বুঝিনা বুঝিনা আমরা কিছুই বুঝিনা...
:P

১৭ ই জুলাই, ২০১৮ রাত ৯:৩৭

সামু পাগলা০০৭ বলেছেন: ওমা! কবিদের ওপরে রাগ কোথায় দেখলেন? সব ধরণের লেখককে নিয়েই কিছু লেখা হয়েছে। হ্যাঁ তা হয়েছি বটে, আপনার অন্য ভ্রমর সাথীরা নিশ্চই জানিয়ে দিয়েছে? তারা কয়টা স্যান্ডেলের মার খেয়েছে সেটাও জানিয়েছে নিশ্চই? ;)

যার রাগ পড়েছে তার ওপরেই
কথা ঘুরিয়ে আর লাভ তো নেই,
সম্মানের যা ফালুদা হলো এবারে
মনে রাখবেন আজকের কথা বহুদিন পরেও! :D

১২| ১৭ ই জুলাই, ২০১৮ রাত ৯:২২

প্রামানিক বলেছেন: আবুহেনা ভাইসহ সকলেই আমার প্রিয় লোক তাদের দুর্দশা দেখে হাসিই পেল, তবে সাদা মনের মানুষের সাথে গলা না মিলিয়ে উপায় নাই।

১৭ ই জুলাই, ২০১৮ রাত ৯:৩৮

সামু পাগলা০০৭ বলেছেন: প্রামানিক ভাই! পোস্টে পেয়ে অনেক ভালো লাগল।

হাহা! দুর্দশার আর কি দেখলেন? তাদের আরো কত কাহিনী আছে! ভদ্রতার বশে বললামই না। ;)

ধন্যবাদ মন্তব্যে।
শুভকামনা সর্বদা।

১৩| ১৭ ই জুলাই, ২০১৮ রাত ৯:২৪

অচেনা হৃদি বলেছেন: 555

আমি মনে করতাম সামুপাগলা আপু নিজের পোস্টে মন্তব্য প্রতিমন্তব্য পড়তে পড়তে আর লিখতে লিখতে অন্যের লেখা পড়ার মত সময় পান না। প্রপোজ পোস্ট দেখে আমার ধারণা বিশাল এক হোচট খেলো! মনোযোগ দিয়ে অন্যের পোস্ট না দেখলে কথা বলার স্টাইল কপি মারলেন কিভাবে?

প্রতিটা প্রপোজ পড়ে হাসতে হাসতে কাশি শুরু হয়ে গেছে।
আপাতত পোস্ট একবার পড়ে কমেন্ট দিলাম, আবার এসে পোস্ট পড়ব, সেই সাথে কমেন্টও পড়তে হবে। প্রপোজকারীদের প্রতিক্রিয়া কেমন হয় দেখতে হবে।

:)

১৭ ই জুলাই, ২০১৮ রাত ৯:৪৪

সামু পাগলা০০৭ বলেছেন: হৃদি আপু! ভালো আছেন আশা করি।

আপনার মনে হওয়াটা কিছুটা ঠিক। নিজের ব্লগে নিত্যদিনের লেখা, মন্তব্যের কাজ সহ আড্ডাঘর সামলানো, সবমিলে আমি ব্লগের কাজ সেরে কম সময় পাই অন্যদেরটা ঘোরার। তবে যখন পড়াশোনার অনেক প্রেশার থাকে এবং ব্লগে লিখতে পারিনা তখন বেশি বেশি করে সবার ব্লগ পড়ি। মানে আমি যখন লিখি কম পড়ি, আর যখন কম লিখি বা লিখিনা, বেশি পড়ি। :)

কথা বলার বা লেখার স্টাইল কপি মারাটা খুব কঠিন ছিল। অনেকটা মিমিক্রির মতোই। নিজের স্টাইল থেকে সরে অন্যের স্টাইলকে ধারণ করে দু লাইন লেখাও কঠিন। বারবার ভেতরের সামুপাগলা সত্ত্বা উঁকি দিচ্ছিল! বেশ কাটাকুটি করে ফর্মে এনেছি। আপনার মন্তব্যে মনে হচ্ছে, কিছুটা সফল হয়েছি।

হাহাহা, আমি ভীষনই খুশি জেনে যে মানুষজনকে এতটা হাসাতে পেরেছি।
আবারো পোস্ট এবং মন্তব্য পড়ার কথায় অনেক আন্তরিকতা লেগে থাকে। মন ভালো হয়ে যায় এমন মন্তব্যে। থ্যাংকস এ লট।
শুভকামনা!

১৪| ১৭ ই জুলাই, ২০১৮ রাত ৯:৩৮

পদাতিক চৌধুরি বলেছেন: বাস্তবে মনে হল কোনও কমেডি শো। অসম্ভব ভালো। আমি প্রত্যেককে শ্রদ্ধা রেখেই বলছি, এভাবে দেখেও ওনাদের ব্লগিও বৈশিষ্ঠটি বেশ উপভোগ্য লাগলো। পাশাপাশি বলবো, আপনি ইউনিক। স্যালুট আপনাকে।

অনেক শুভকামনা আপনাকে।

১৭ ই জুলাই, ২০১৮ রাত ৯:৪৭

সামু পাগলা০০৭ বলেছেন: হ্যাঁ, আপনার মতো আমিও পোস্টের সবাইকে অনেক শ্রদ্ধা করি। তাদের স্বভাবকে একটু রং চড়িয়ে মানুষ হাসানোর চেষ্টা করেছি। কমেডি শো এমন মন্তব্যে মনে হলো পেরেছি কিছুটা।

হাহা, থ্যাাংকস, স্যালুট আপনাকেও। :)

আর হ্যাঁ আমি ইউনিক, আমার মতো পাগলী আর কোথাও পাবেন না খুঁজে! ;)

সুন্দর মন্তব্যে ধন্যবাদ।
শুভকামনা আপনার জন্যেও।

১৫| ১৭ ই জুলাই, ২০১৮ রাত ১০:২৪

ভ্রমরের ডানা বলেছেন:



সামু পাগলী প্রপোজ স্টাইল পার্ট ৪



সংসদ ভবনের সামনে ফুচকার দোকানের সামনে দাড়িয়ে এক দুষ্টু ছেলে হিন্দি গান গেয়ে চলছে! আজ তার প্রেয়সী সামু পাগলীর সাথে ডেটিং! তাই সে কবি কবি ভাব ধরে এসেছে। সামু পাগলীর নাকি ৪২০ টা প্রপোজাল আসছিল। কাওকে পাত্তা দেয় নি। যে একটা চছেলে প্রথম দতিন ববার বিভিন্ন ছদ্দবেশে সামু পাগলীকে পটিয়েছিল সে নাকি তার কথার যন্ত্রনায় পাগল হয়ে গেছে। এখন সে টরেন্টোতে বসে সামু পাগলার ব্লগ পড়ছে। এরপর সামু পাগলীর প্রতি আর কেউ হাত বাড়ায় নি। তবে মহল্লার এই ছেলেটি বেশ ডেয়ারিং। ছেলেটি রিসার্চ করে দেখেছে আগে যারা সামু পাগলীকে প্রপোজাল দিয়েছিল সবাই বিভিন্ন পেশার ছিল। কিন্তু কেউই কবি ছিল না। তাই হালকা সবুজরং এর পাঞ্জাবি, আরমানি জিন্স, ব্ল্যাক শু আর চোখে সানগ্লাস নাচিয়ে সে কবির ভাব নিতে লাগল। সে ভাল করেই জানে সামু পাগলীর কবিতার প্রতি অনেক দুর্বলতা। তাই হাতে বকুল ফুলের মালা আর চীনাবাদাম খেতে খেতে সুর তুলে ফেলল সেই দুষ্টু কবি (তথাকথিত) -

দেখা তো তুঝে ইয়ার দিল মে বাজি গিটার
ঝালকা আখো সে পেয়ার... দিল মে বাজি গিটার..
ছা গেয়া কেইসা ইয়ে নাশা রে
আয়া জিনে কা মজা রে
আরে রে রে রে মে তো গেয়া রে দিল ভি গ্যায়া রে...


এমন সময় পিছন থেকে সামু পাগলী ছোকড়াটার হাবভাব দেখেই বুঝল এটাই তার কবি। এই অদ্ভুত কবিতাটা সে শুনে মুগ্ধ হয়ে গেল। এমন কবিতা সে আর কখনো শোনেনি। কি মিষ্টি লিরিক্স আর কি মধুর সুর। আর ছেলেটা কত স্মার্ট, হিন্দিতেও কবিতা লেখে ফেলেছে! এই ছেলে নিশ্চয় তার জন্যে মির্জা গালিবের মত কবিতা লেখবে আর বুলবুলিস্তানের মজনুর মত প্রেমে অন্ধ হইবে। সামু পাগলীর মনে আনন্দের ঢেউ সুনামিদুর্গত এলাকার মত ছেলের পিঠে গিয়ে পড়ল! ইয়ে মানে একটা থাপ্পড় দিল পিঠে!

সামু পাগলীঃ হ্যালো মাই লাভ! আমি তোমার কবিতা শোনে প্রেমে পড়ে গেছি। তুমি কি সুন্দর হিন্দি কবিতা আবৃতি কর! উফ বাংলা ইংরেজিতে তুমি ফাটিয়ে দেবে। প্রেমেন্দু, শীর্ষেন্দু, জীবন বাবু, নির্মলেন্দু, হেলাল হাফিজ কারো কবিতা এতো মধুর নয়। ব্লগেও দেখেছি অনেক। সব পাগল ছাগল। ঘাস লতাপাতা দিয়ে কবিতা লেখে। এটা কিছু হল বল। কি যে লেখে ওরা আমি কিছুই বুঝিনা। তবে একটা কথা বলি। তুমি খুব সুন্দর কবিতা বানিয়েছ। একটা বাংলা কবিতা শোনাও না প্লিজ!

কবি(তথাকথিত) -

সামুপাগলী (গো) তুমি পরজনমে করিও কা কা
আমি মরিয়া হইবো পাগল
তোমারে বানাবো আধা

তুমি আমারই মতন জ্বলিও জ্বলিও
সামু পাগলী নাম গলেতে পরিও
তুমি যাইও সামুরও ঘাটে
না মানিও বলদিদের মানা
তুমি আমারই মতন বান্ধিও বান্ধিও
ভ্রমর গুরুর নাম মুখেতে জপিও
তুমি বুঝবে তখন কবির বেদন
আমার প্রাণে কত ব্যথা
সামুপাগলী (গো) তুমি পরজনমে করিও কা কা
আমি মরিয়া হইবো পাগল
তোমারে বানাবো আধা !:#P




সামু পাগলীঃ ইউ ইডিয়ট! হাঊ ডেয়ার ইউ! আই উইল কিল ইউ! কি বল এসব! X(

কবিঃ ইহা আমার কথা নহে জানেমান! ইহা গুরুর কথা! #:-S

সামু পাগলীঃ কে তোমার গুরু! নাম বল? X((

কবি ( তথাকথিত)- নাম বলা যাবে না। নাম বললে চাকরী থাকবে না! 8-|

সামু পাগলীঃ চুপ কর হারামী! ভাগ এখান থেকে! তোরে নিয়া কি ভাবছিলাম আর তুই কি বাইর হইলি! :((




টু বি কন্টিনিউড... আপাতত প্রপোজাল বিরতি.. =p~

১৭ ই জুলাই, ২০১৮ রাত ১০:২৯

সামু পাগলা০০৭ বলেছেন: মন্তব্যে লাইক। অনেক হাসির তবে আমি কবিতা পছন্দ করিনা খুব একটা। এজন্যে একটু কম রিলেট করতে পারলাম। আর সামুপাগলা ফালতু প্যারোডী শুনে পটার মেয়ে না। হুমম! ;) :D

হায় আল্লাহ! আপনার সময়েও হয়! একটা বই বের করে ফেলুন, সামুপাগলার প্রপোজ সংকলন! আবার নাকি কন্টিনিউ করবে! আমাকে এত বেশি ফুটেজ দিয়েন না, ভিআইপি ফিল কইরা শরম পাই। :`>

১৬| ১৭ ই জুলাই, ২০১৮ রাত ১০:৩২

তারেক_মাহমুদ বলেছেন: খুবই মজার পোষ্ট, তবে চাঁদগাজী ভাইয়েরটা জানার খুব ইচ্ছা ছিল।

হেনাভাইয়ের ব্যাপারে আমি সাদা ভাইয়ের সাথে একমত, উনি আর্জেন্টাইন সুন্দরীদের দেখে যেভাবে ব্রাজিল ছেড়ে যেভাবে আর্জেন্টিনায় যেতে চেয়েছিলেন। অনেক কষ্টে ব্রাজিলে রেখেছিলাম।

একটু পরেই কলাবাগান ভাই এসে বলবেন সস্তা পোষ্ট এটা নিশ্চিত। এই ভয়েই কি আর বাড়াচ্ছেন না?

১৭ ই জুলাই, ২০১৮ রাত ১১:১০

সামু পাগলা০০৭ বলেছেন: অনেক ধন্যবাদ তারেক_মাহমুদ! উৎসাহিত হলাম।

হাহাহা। নাহ, হেনাভাইকে কোনকিছুতেই ধরে রাখা যায়নি। একবার এই দেশ তো আরেকবার সেই দেশ, তবে সব দেশ ঘুরে শেষে বুড়িভাবীর আঁচলই ধরেন তিনি! ;)

ধুররর! এটা কোন কথা? ভয় পাবার মানুষ হলে দ্বিতীয় পর্বই তো লিখতাম না। আর তার মতামত তিনি দিয়েছেন, একটা নেগেটিভ মতামতে সব পজিটভ ভোলার মানে নেই। আরো অনেক কঠিন সমালোচনা নানা পোস্টে পেয়েছি, কিন্তু আমার সেসব পোস্টও ২০/২২ পর্বের মুখ দেখেছে। মেজোরিটির কেমন লাগল সেটাই জরুরি।
ব্যাপার হচ্ছে, আর কাকে আনা যায় বুঝতে পারছি না। এক দুজনকে নিয়ে তো পোস্ট দেওয়া যাবেনা। আগের পর্ব লেখার পরে কমেন্টেই সবার কথায় আমি বেশ কিছু নাম পেয়ে গিয়েছিলাম। পোস্টের অনেক নাম এ কারণেই এসেছে কেননা মানুষ চেয়েছে।
এই পোস্টেও যদি তেমনকিছু পাই তবে কোনদিন লিখে ফেলব হয়ত! তবে আপাতত তেমনকিছু মাথায় নেই।

পাঠ ও মন্তব্যে আন্তরিক ধন্যবাদ।
শুভেচ্ছা!

১৭| ১৭ ই জুলাই, ২০১৮ রাত ১০:৩৮

নতুন নকিব বলেছেন:



সব্বনাশ! অমায়িক দুর্ব্যবহার দেখছি!

শুভকামনা।

১৭ ই জুলাই, ২০১৮ রাত ১১:১২

সামু পাগলা০০৭ বলেছেন: হেই নকিব সাহেব!

নাহ নাহ, মানিনা, দুর্ব্যবহার নয়, মোটেই নয়! ব্যাস লোক হাসানোর প্রচেষ্টা! :)

ধন্যবাদ মন্তব্যে।
শুভেচ্ছা।

১৮| ১৭ ই জুলাই, ২০১৮ রাত ১১:২০

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: পাগলু?
আজকে তো আমার হাসি পাচ্ছে না...
লাফিং গ্যাস হবে???:P


কমেন্ট আগেই লিখেছিলুম। তবে দিতে একটু দেরী হয়ে গেল....
@ভ্রমরের ডানা,
কোথায় গেল
ভ্রমর ডানা?
চোখ দুটো যার
টানা টানা। ;)

কত আনা
বিড়াল ছানা?
লিখব ছড়া
নেই তো মানা।

হবে নাকি
কিছু গানা?
যদিও সবার
আছে জানা!;)

☼মনেরো বাগানে ফুটিলো ফুলরে, রসিক ভ্রমর আইলো না, ফুলের মধু খাইলো না ...

☼ও কী ও বন্ধু কাজল ভ্রমরা রে, কোন দিন আসিবেন বন্ধু কয়া যাও কয়া যাও রে.....:P

☼ভ্রমর কইয়ো গিয়া, শ্রীকৃষ্ণ বিচ্ছেদের অনলে, অঙ্গ যায় জ্বলিয়া রে,ভ্রমর কইয়ো গিয়া....

১৭ ই জুলাই, ২০১৮ রাত ১১:২২

সামু পাগলা০০৭ বলেছেন: ঠিকমতো চশমা লাগিয়ে পড়ুন, হাসি পেয়ে যাবে। ;)

কমেন্টটির জবাব আমার চেয়ে বেশি ব্লগার ভ্রমরের ডানারই দেওয়া উচিৎ। আশা করি তিনি কমেন্টটি পড়বেন এবং প্রতিউত্তর করবেন। :)

ধন্যবাদ আপনাকে মন্তব্যে।
শুভেচ্ছা।

১৯| ১৭ ই জুলাই, ২০১৮ রাত ১১:৫৬

অচেনা হৃদি বলেছেন: আমার আদরের ব্লগিয় বোন অচেনা হৃদি বা হৃদি আপুর কথায় আহা, এতো বড় বাক্য লাগে ? আপু মনে হয় ভেবেছেন শুধু অচেনা হৃদি লিখলে আমি নেগেটিভ হিসেবে নিতে পারি তাই ব্যাখ্যা করে লিখে দিলেন অচেনা হৃদি বা হৃদি আপুর কথায় =p~
আমার আদরের ব্লগিয় বোন অচেনা হৃদির কথায় এটা লিখলেও তো চলত ।

এনিওয়ে, এই পর্বটাও আগের মত ভালো লেগেছে ।
ভ্রমরের ডানা সামুপাগলার প্রপোজ নিয়ে পার্ট ৪-এ খুব মজাদার সিচুএশন দেখিয়েছেন । উনার কমেন্টে লাইক । তবে আমি পড়তে পড়তে ভাবছি সামুপাগলা তো কবিতা পছন্দ করেন না ! একটু গড়মিল হয়ে গেলো ! ;)

তারেক ভাই চাঁদগাজীর প্রপোজ দেখতে চেয়েছেন । উনার প্রপোজ তো খুবই সংক্ষিপ্ত এবং চাঁছাছোলা হবে, ওটা আবার আলাদা করে লেখার কি আছে ? উনার প্রপোজ হয়তো এমন হবে- দেখো আমি ব্লগে তিন বছর, ব্লগিং এর নামে আমি ব্লগিং করি, কমেন্ট মাইনিং করি না, যা সত্য তাই বলি । সত্য হল তুমি সুন্দর, তাই আমি ভালোবাসি । =p~

১৮ ই জুলাই, ২০১৮ রাত ১২:০৫

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা! না না, আপনি নেগেটিভ ভাবে নেবেন সেই ভয় আমার ছিল না। পরিচিত ব্লগারদের নিয়ে কোন ভয় নেই। আমি শুধু হৃদি আপু লিখেছিলাম, পরে মনে হলো পুরো নিক না লিখলে অন্যকোন হৃদির সাথে গুলিয়ে ফেলতে পারে কেউ। পোস্টটি অনেকদিন পরে পড়লেও যেন মানুষ বোঝে আপনার কথাই বলেছি। আর আপু বলে যেহেতু ডাকি, আপু তো লিখতে হতোই। :)

ব্লগের অন্য হৃদি নিকগুলো নিম্নরূপ: ;)

হৃদিতা
তাসফিয়া হৃদিতা
হৃদি
নুসরাত হোসেন হৃদি
পেত্নী হৃদি
সু-হৃদি
মাহমুদা হক হৃদিমা
হৃদিতা শারমিন হাসান
হৃদিপদ্ম
তানভীর হৃদি

ভালো লাগায় কৃতজ্ঞতা। একটু না পুরোই গড়মিল হয়ে গেল। প্রপোজ করে মার খেয়ে খেয়ে ভ্রমরের ডানার মাথা খারাপ হয়ে গেছে! পুরাই তারছিড়া! ;)

হাহাহা, থ্যাংকস আপু। আপনি সবার কৌতুহল মিটিয়ে দিলেন, এমনই হবে হয়ত! :D

শুভেচ্ছা।

২০| ১৮ ই জুলাই, ২০১৮ রাত ১২:১৯

অচেনা হৃদি বলেছেন: হায় আল্লাহ, হৃদি নামে ব্লগে এতজন আছে ? :(
এই জন্যই তো সবাই জিজ্ঞেস করতো- ব্লগে নতুন নাকি এটা নতুন নিক ?
হৃদিতা নামটাও আছে ! দুনিয়া যে কত অদ্ভুত ! ঐ হৃদিগণ কোথায় কে জানে ? আমি এখনো কাউকে অনলাইনে দেখিনি । ভালো হল আপনার কাছে আগেভাগে জেনে নিলাম এই নামে আরও হৃদি এবং হৃদিতা আছে । আমি তো ভাবতাম আমি একদম ইউনিক ! :P ঐ হৃদিদের কাউকে কোনদিন অনলাইনে দেখলে নির্ঘাত মাথা ঘুরে পড়ে যেতাম । এখন অবশ্য সতর্ক হয়ে গেছি ।

আচ্ছা আপু, এতজন হৃদিকে চেনেন ! সত্যি করে বলুন তো, আপনি কি অন্যদের মত একবারও সন্দেহ করেননি যে এই হৃদি অন্য হৃদিরই একটি মাল্টিনিক ? :)

১৮ ই জুলাই, ২০১৮ সকাল ৯:৫৯

সামু পাগলা০০৭ বলেছেন: হৃদি আপু, আমার মনে হয়না সেজন্যে জিজ্ঞেস করত। হাজার হাজার মানুষ সামুর সদস্য হয়েছেন। ব্লগার সার্চ বক্সে বেশিরভাগ ব্লগারেরই নাম টাইপ করলে এমন বহু সিমিলিয়ার নেম পাওয়া যাবে। আপনার লেখার পরিপক্কতা, লেখার ধরণ অন্যকোন পরিচিত ব্লগারের মতো হওয়া, সেসময়ে ব্লগে নানা মাল্টি নিকের প্রচুর আনাগোনা, অথবা নিছক আপনাকে একটু বিরক্ত করার জন্যে এধরণের কথা শুনেছেন। সেটা খারাপ বা উদ্ভট কিছু নয়।

নাহ, আমার এমনকিছুই মনে হয়নি। আপনাকে কে কে মাল্টিনিক বলেছে সেটাও আমি ঠিক জানিনা। সত্যি বলতে মাল্টিনিক নিয়ে আমি বেশি মাথা ঘামাইনা। এটা খারাপ কিছু না, ব্লগের জনপ্রিয় অনেক ব্লগারও বেশ কয়েকটি নিকে জমিয়ে ব্লগিং করেন। আমি এত হৃদিকে চিনিনা, সামুর ব্লগার সার্চ অপশন থেকে বের করেছি। আর যদি চিনতাম তবেও এটা মনে হতো না যে আপনি সেই। কেননা আমার পরিচিত হলে আমাকে তো জানাত আরেকটি একাউন্ট খোলার কথা।

আপনি এখনো তাই ভাবুন আপু। আপনি অবশ্যই ইউনিক, এবং আপনার রোলটি পৃথিবীতে আপনার চেয়ে সুন্দর করে আর কেউ ফুটিয়ে তুলতে পারবে না।
আই এম দ্যা বেস্ট ভার্সন অফ মি
দ্যা ওয়ার্ল্ড উইল এভার সি! :)

২১| ১৮ ই জুলাই, ২০১৮ রাত ১:০৮

কাওসার চৌধুরী বলেছেন:


এত ব্যস্ততার মাঝে আপনি কেমনে এতো চমৎকার পোস্ট লেখেন? :( :( :( সহ ব্লগারদের প্রতি আপনার মমত্ববোধ দেখে আমি সত্যি অনুপ্রাণিত হই। আগের পোস্টে আমি সহ আরো বেশ কয়েকজন গুণী ব্লগারকে নিয়ে খুব গুছিয়ে রম্য করে লেখেছেন। এ পর্বেও আরো অনেককে নিয়ে দারুন গুছিয়ে লেখেছেন।

আপনার প্রতি অনেক অনেক আশীর্বাদ; জীবনে অনেক বড় হোন, সফল হোন এবং জীবনকে উপভোগ করুন পরিবারের সবাইকে নিয়ে। আর সামুকে মাতিয়ে রাখুন। (১৫) নং কমেন্টে ভ্রমরের ডানা আপুর আপনাকে নিয়ে লেখাটি ভাল লেগেছে।

শুভ রাত্রি।

১৮ ই জুলাই, ২০১৮ সকাল ১০:০৩

সামু পাগলা০০৭ বলেছেন: ব্যস্ততা যখন থাকে তখন লিখিনা, ব্যস্ততা না থাকলেই ব্লগে ব্যস্ত হয়ে পড়ি। স্যাড ইমো কেন? চমৎকার লেখা কি দুঃখ পাবার মতো বিষয়? :)

অনেককক ধন্যবাদ। আপনার কথাগুলো প্রেরণা হিসেবে মনে গেঁথে নিলাম।
আর আশীর্বাদটি তো অসাধারণ আন্তরিক। মন ছুঁয়ে গেল। আমিও দোয়া করি, আপনি জীবনে প্রকৃত সুখ খুঁজে পান।

ভ্রমরের ডানা আপু
তিনি একজন আপু? B:-) আমার মাথাটা ঘুরছে, কেউ আমাআআকেএএ ধরোওও.....

২২| ১৮ ই জুলাই, ২০১৮ রাত ১:৫০

কুঁড়ের_বাদশা বলেছেন:


দার্শনিক কুঁড়ের বাদশাকে নিয়ে না লেখার কী অপরাধ হতে পারে বালিকা, তুমি কী একবার ভেবে দেখেছো? =p~ :P :)
তারাতারি আমাকে নিয়ে কিছু লেখো !! :) ;) :)


১৮ ই জুলাই, ২০১৮ সকাল ১০:০৬

সামু পাগলা০০৭ বলেছেন: দার্শনিক কুঁড়ের বাদশাকে নিয়ে না লেখার কী অপরাধ হতে পারে বালিকা, তুমি কী একবার ভেবে দেখেছো?
বাক্যটি এখন কেমন উল্টোপাল্টা হয়ে আছে। কি অপরাধ হতে পারে? ডিড ইউ মিন, কি শাস্তি হতে পারে? ;)

২৩| ১৮ ই জুলাই, ২০১৮ সকাল ৮:৫৫

নাজিম সৌরভ বলেছেন: পোস্টের প্রপোজগুলোর মাঝে ভ্রমরের ডানার প্রপোজ এবং তার 'ফুল' এর রেসপন্সটা এপিক হইছে।

রসালো পোস্ট, নির্মল হাসির খোরাক। ধন্যবাদ। :)

১৮ ই জুলাই, ২০১৮ সকাল ১০:০৮

সামু পাগলা০০৭ বলেছেন: হেই নাজিম সাহেব!

হাহা, এপিক তো হতেই হবে। মানুষটিই তো এপিক। আমার প্রপোজ স্টাইল নিয়ে চারটি লেখা লিখে ফেলেছে! কেমন শয়তান, ফাজিল ভাবুন একবার! ;)

মোস্ট ওয়েলকাম এবং আপনাকেও আন্তরিক ধন্যবাদ এমন সুন্দর মন্তব্যে।
শুভকামনা।

২৪| ১৮ ই জুলাই, ২০১৮ সকাল ১০:২৩

রাজীব নুর বলেছেন: আমার একটা সাগর আছে
ছন্নছাড়ার কাছে
একলা আকাশ একলা নিয়ে
ঘরের ভেতর বাঁচে

১৮ ই জুলাই, ২০১৮ সকাল ১০:২৭

সামু পাগলা০০৭ বলেছেন: এই কমেন্টের মানে কি ভাই?

২৫| ১৮ ই জুলাই, ২০১৮ সকাল ১০:৫৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: সাদা মন ভাই ঠিকই বলেছেন। আমার মেয়াদ উত্তীর্ণ বুড়িকে প্রপোজ করতে যাবো কোন দুঃখে? আমার তো প্রপোজ করার ইচ্ছা ছিল প্রিয়া প্রকাশ ওয়ারিয়রকে। ওই যে মালায়ালম মেয়েটা। চোখ টিপি দিয়ে কয়েক কোটি পুরুষের ঘুম হারাম করে দিয়েছে। চিনতে না পারলে সার্চ দিয়ে বের করো আর এখানে ওর ছবি দিয়ে সবাইকে দেখিয়ে দাও। সবাই যেন আবার প্রিয়াকে প্রপোজ করা শুরু করে না দেয়, এ ব্যাপারে একটা সতর্কতা নোটিশ দিয়ে দিও।

১৮ ই জুলাই, ২০১৮ সকাল ১১:০২

সামু পাগলা০০৭ বলেছেন: হেনাভাই! এই পোস্টে আপনার জন্যে স্পেশালি অপেক্ষা করছিলাম। খুব খুশি হলাম পেয়ে।

হাহা হিহি! বুড়িভাবী যখন সামনে থাকেনা আপনি তখন বাঘ, আর যখন সামনে থাকে তখন আপনি কি তা পোস্ট থেকেই বোঝা যায়। ;)
চিনেছি, আমিও মিস ভাইরালের কথা শুনেছি। তবুও আপনার মন ও চোখের শান্তির জন্যে ছবি দিচ্ছি। :P
হেনাভাই, আপনিই নোটিশটি দিয়ে দিন। আইডিয়া যখন আপনার, নোটিশও আপনারই দেওয়া উচিৎ। ;)

তবে একটা কথা, আপনি যে ইয়াং! মেয়েটি আপনার তুলনায় বয়সে অনেক বেশি বড় হয়ে যাচ্ছে না? ;)

২৬| ১৮ ই জুলাই, ২০১৮ সকাল ১১:১৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: সংবিধিবদ্ধ সতর্কীকরণঃ উপরের মেয়েটির নাম প্রিয়া প্রকাশ ওয়ারিয়র। আমি এই মেয়েটিকে প্রপোজ করতে চাই। অতএব ব্লগার বন্ধুরা কেউ ভুলেও তাকে প্রপোজ করবেন না।

১৮ ই জুলাই, ২০১৮ সকাল ১১:২০

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা হিহি হোহো! আপনি পারেনও হেনাভাই।

তবে সমস্যা হচ্ছে, এখন সবার আরো বেশি চোখে পড়ে গেল মেয়েটিকে। আর মানুষজন এটাও জেনে গেল যে আপনি তাকে প্রপোজ করবেন। আপনার আগেই অন্যকেউ প্রপোজ না করে ফেলে। ;)

২৭| ১৮ ই জুলাই, ২০১৮ সকাল ১১:২৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: তবে একটা কথা, আপনি যে ইয়াং! মেয়েটি আপনার তুলনায় বয়সে অনেক বেশি বড় হয়ে যাচ্ছে না?


আরে, তুমি আসলেই বোকা! প্রপোজ করবার সময় প্রিয়া যদি আমার বয়স জিজ্ঞেস করে, তাহলে দশ বছর বাড়িয়ে বললেই তো ল্যাঠা শেষ। হে হে হে। =p~

১৮ ই জুলাই, ২০১৮ সকাল ১১:২৭

সামু পাগলা০০৭ বলেছেন: হেনাভাই! আমার জীবন সার্থক হয়ে গেল! আপনার কাছ থেকে বোকার সার্টিফিকেট পেয়ে। ;) আমি এখন একজন সফল বোকামতী। বুঝলেন হেনাভাই, পৃথিবীতে পাগল ও বোকার কোন দুঃখ নাই! এরা কম বুঝে, আর বেশি সুখে থাকে!

তা নাহয় বললেন। কিন্তু আপনার সুদর্শন চেহারার তারুণ্য তো তার চোখ এড়াবে না! :D

১৮ ই জুলাই, ২০১৮ সকাল ১১:৩০

সামু পাগলা০০৭ বলেছেন: গানটি স্পেশালি আপনার এবং আপনার প্রিয়ার জন্যে: view this link :)

২৮| ১৮ ই জুলাই, ২০১৮ দুপুর ১২:৫৩

কাওসার চৌধুরী বলেছেন:



"চমৎকার লেখা কি দুঃখ পাবার মতো বিষয়? :)....... স্যরি, ভুলে স্যাড ইমো হয়ে গেছে B-) B-) B-)

১৮ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:৪৮

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা! ভুল করে একেবারে অপোসিট ইমোটাই দিয়ে দিলেন! ;) যাই হোক, কোন সমস্যা নেই। সরি বলার মতো কিছু এটা না। ইটস ওকে! :)

২৯| ১৮ ই জুলাই, ২০১৮ দুপুর ১:৫৯

কামরুননাহার কলি বলেছেন: আপু-নি, এইয়া হরছেন কি আমনে =p~, এই প্রপ্রোজের সিরিয়াল দেইখা তো মোর মাথা হেড হইয়া গেছে।

১৮ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:৫০

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা! হিহি! কলি আপু, সাচ আ ফানি কমেন্ট! হেসে ফেললাম পড়ামাত্রই।

ভালো থাকুন আপু।

৩০| ১৮ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:০৮

মোস্তফা সোহেল বলেছেন: হেনা ভাই আর সাজ্জাদ ভাইয়েরটা বেশি ভাল লেগেছে।আর সব গুলোই অনেক ভাল হয়েছে।
জাহিদ ভাইয়েরটাতে যা কবিতা লিখলেন না!!!
আপনি কবিতা লেখা শুরু করলে তো ব্লগের কবিদের ভাত মাইর।
যায় হোক দারুন বিনোদন।ফাজলামির কিন্তু একটা সীমা থাকা উচিৎ ;)

১৮ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:৫৫

সামু পাগলা০০৭ বলেছেন: অনেক ধন্যবাদ মোস্তফা সোহেল। উৎসাহিত হলাম মন্তব্যে।

আপনি কবিতা লেখা শুরু করলে তো ব্লগের কবিদের ভাত মাইর।
এই কথাটা আপনার ডানা ভাইকে বোঝান। আমার পেছনে কিভাবে লেগেছে! আমি যদি রেগেমেগে এখন কবিতা লেখা শুরু করি, তার কবিতার বাজার উঠে যাবে! হ্যাঁএএএ। :P

সিরিয়াসলি, ব্লগের অনেকেই মেধাবী কবি, সেই পর্যায়ে যেতে হলে সাধনা করতে হবে।

আপনি সীমা কে চান? হুমম, বুঝলাম। এরপরে সীমা মেয়েটি এবং আপনার প্রপোজ স্টাইল নিয়ে লিখব। সাথে থাকবে ভাবীর রিএকশন। ট্রায়াংগুলার লাভ স্টোরি! :D

৩১| ১৮ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:২২

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: ব্লগারদের নিয়ে আপনার জটিল সব গবেষণা।

১৮ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:৫৬

সামু পাগলা০০৭ বলেছেন: জটিল নয় বলুন জটিলসসস! ;)

আন্তরিক ধন্যবাদ মন্তব্যে।
শুভকামনা।

৩২| ১৮ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৫৮

গড়ল বলেছেন: চাঁদগাজী ভাইএরটা এরকম হতে পারত: প্রিয়তমা, দেশে আজ দূর্যোগের ঘনঘটা, খালেদা জিয়া জেলে (না হলে উনাকেই হয়ত প্রপোজ করতেন =p~ ), হাসিনা মসনদে, ট্রাম্প মহাকাশে সৈন্য পাঠাচ্ছে, চীন বাণিজ্য তরী দিয়ে ভরে ফেলছে এশিয়া টু ইউরোপ, কোথায় নিরিবিলি তোমাকে কিছু বলব তা আর বলা হল না। তবে প্রতিদিন তুমার জন্য একটা করে ব্লগ উৎস্বর্গ করব যদি তুমি পড় তো আমার মনের কথা বুঝতে পারবে। আর যদি তুমার কাছে মাওপ্যাও জাতীয় কিছু মনে হয় তাহলে বুঝবে যে তুমার ঘিলু কিছু কম আছে।

১৮ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:৫৯

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা। হিহিহি। হোহোহো! উফফ! খুব ভালো। তবে এখন উনি আপনার কত টুকরা করবেন তাই ভাবছি! ;)

একটি সুন্দর, মজার মন্তব্য পোস্টে অন্তর্ভূক্ত করার জন্যে ধন্যবাদ।
শুভকামনা।

৩৩| ১৮ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:৪১

এ.এস বাশার বলেছেন: বাহ বেশ তো....লেখার পদ্ধতিটাও বেশ....
সবাই বেশ মজার মজার মন্তব্য করেছে।
শুভকামনা....

১৮ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:৫১

সামু পাগলা০০৭ বলেছেন: হ্যাঁ, সবার মন্তব্যগুলো বেশ মজার।

পোস্ট এবং মন্তব্যগুলোও ধৈর্য্য নিয়ে পড়ার জন্যে থ্যাংকস এ লট!
শুভকামনা আপনাকেও।

৩৪| ১৮ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:৪৫

ভ্রমরের ডানা বলেছেন:


সামু পাগলী,

এভাবে একজন নিরীহ কবিকে গল্পের ছলে প্রপোজ করে ধাওয়া দেওয়ালেন। কাজটা ভাল হল না! সবাই ভাববে কবির পেছনে মেয়েরা ছুটে। মানুষ যা দেখে তাই বিশ্বাস করে। জাতির কাছে আপনি নিজেকে ছোট করলেন। আমার পেছনে একটা বেড়াল ও ঘুরে না। আর আপনি একজন বালিকাবধূকে লেলিয়ে দিলেন! ওকে :-B



আমি এবার সংকলন বের করবই! আপনার প্রপোজাল চারটা নিয়ে। সাথে থাকবে গরমাগরম প্যারোডি! আপ্নারে আরো ফুটেজ দেব। হু হু হা হা হা...


আর সামু পাগলীর সাথে একটা দুইটা চ্যালাও আছে। তাদেরকেও এই সংকলনে আনা হবে। উইথ প্যারোডি সস!



=p~

১৮ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:৫৭

সামু পাগলা০০৭ বলেছেন: আপনি নাকি আপু? ওপরে একজন বলল। আমার তো মাথা ঘোরা শুরু হয়েছে জানার পর থেকে। ;) :D

আমার পেছনে একটা বেড়াল ও ঘুরে না।
এটা সবতে জানে, আপনে না কইলেও চলত! ;)

নিরীহ? সরি? আপনি নিজের কথা বলছেন? তাহলে নিরীহ শব্দটি আগে বাদ দিন। ;)

কাজটি খারাপও হয়নি। জাতি দেখেছে যে মেয়েটি আপনার সাথে স্যান্ডেল হাতে গালি দিতে দিতে দৌড়াচ্ছিল। এটাকে পেছনে ঘোরা বলেনা, এটাকে ধাওয়া করা বলে। কে কার পেছনে ঘুরছিল জাতি সেটা ভালোই বুঝেছে, আপনি জাতিকে এতটাও বেকুব ভাববেন না। :P

আপ্নারে আরো ফুটেজ দেব। হু হু হা হা হা...
দেন, দেন, সমস্যা কি? মানুষ আমার মতো মহান নারীর অটোগ্রাফ ফটোগ্রাফ নেবার জন্যে ব্যস্ত হয়ে পড়বে।

আমার কোন চ্যালা নেই, প্রয়োজনও নেই। আমি একাই ১০০০০০! :)

৩৫| ১৮ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:০৭

ভ্রমরের ডানা বলেছেন:





আপনি নাকি আপু? - কে বলেছে ভাইয়া! আপনি পাগলা থেকে পাগলী হলে আমিও কি হলুম নাকি! যে বলেছে সে হয়ত আপনার শিষ্যগোষ্ঠী। নইলে কি আর এমন বোঝে! :-B আহারে বোকামতী! ;)



আর দেখুন আপনি জোর করে আমাকে ভিলেন বানাবেন না প্লিজ! B-) সবাই জানে আমি নিরীহ! আপনি এক অবলা মেয়েকে আমার পেছনে লেলিয়ে দিয়ে ঠিক করেন নি। জাতি এটাকে স্টাইল ভেবে বসলে কি হতে পারে ভেবেছেন একবার!




আর প্লিজ, নিজেকে মহান বলে আর বিশেষণ গুলোকে দূষিত করবেন না। আগে নেতারা করেছে, এখন করছে টরেন্টো থেকে আগত আড্ডাবাজ মাইক সামু পাগলী! আপনি একজন গ্যাংস্টার, গডমাদার! আপনার অনেক বড় বাহিনী। একা আপনি ০.০০০০০০০০০০০০০০০০০০০০১!

১৮ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:৩৮

সামু পাগলা০০৭ বলেছেন: কাওসার চৌধুরী বলেছেন: (১৫) নং কমেন্টে ভ্রমরের ডানা আপুর আপনাকে নিয়ে লেখাটি ভাল লেগেছে।

সে আমার শিষ্য না, নামের কারণে কনফিউশনে বলেছে। আর আমি বোকামতী কিভাবে হলাম এ বিষয়ে? আমি বুঝেছি নাকি? অন্য একজনেরটা আমার ওপরে দিয়ে দিলেন। X((

আপনি নিজেই নিজেকে ভিলেন বানিয়ে রেখেছেন, আমার আর কষ্ট করার দরকার কি? ;)

এটা অলরেডী নারী জাতির স্টাইল। কিং লুইস বংশের কোন ছেলের ওপরে ভীষনভাবে ত্যক্ত বিরক্ত, ক্ষুব্ধ বিক্ষুব্ধ হলেই একজন নারী এমন স্টাইল গ্রহণ করে। ;)

আমি করছিনা, আপনি যদি আমার প্রপোজ স্টাইল নিয়ে বই বের করেন, তবে মানুষ আমাকে মহান, ত্যাগী, প্রেমিকদরদী প্রেমিকার দরজা দেবে। সেটাই বলেছি।

আর আমি কি জানেন? আমি হচ্ছি সেই, যাকে আপনি বুঝতেও পারবেন না! ;)

৩৬| ১৮ ই জুলাই, ২০১৮ রাত ৮:২০

নীলপরি বলেছেন: এই পোষ্টটাও দারুণ হয়েছে । :)

১৮ ই জুলাই, ২০১৮ রাত ৮:২৬

সামু পাগলা০০৭ বলেছেন: পরি আপু, আপনাকে অনেক ধন্যবাদ। উৎসাহিত হলাম।
শুভেচ্ছা।

৩৭| ১৮ ই জুলাই, ২০১৮ রাত ৯:৫৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
আ-পু-ম-নি,

বিরাট ও ভয়াবহ আতঙ্কে ছিলাম। আতঙ্কের কারণ আমার নাম তুমি এবার সাবজেক্ট ম্যাটার করে ফেলেছ! পোস্ট দখেই না পড়ে চলে গিয়েছিলাম। দুষ্টুমণিটা না জানি আমাকে কতটা পচিয়ে দিল।

আজ পড়ে দেখি না । পচায়নি। শত হলেও আমার বোন তো। আমাকে পচালে সেও কি আর বাদ থাকবে?

তোমার পোস্ট বরাবরের মতোই সুন্দর হয়েছে। তুমি অনেক মেধাবী। এটা আমার গর্ব। আমি এটাও বুঝতে পারি, তোমার একাডেমিক ক্যারিয়ার খুব আকর্ষণীয়।

খুব ভয় হচ্ছিল - যদি তোমার ভাবি সাহবা দেখেন যে, প্রপোজের নামে পচানো হচ্ছে। যাক এ যাত্রা বেঁচে গেলামা।

সামনে তোমার আরো অসাধারণ পোস্ট পড়ার অপেক্ষায় রইলাম।

সীমাহীন শুভ কামনা আমার আপুমণির জন্য। ভালো থেকে সব সময়।

১৯ শে জুলাই, ২০১৮ সকাল ৯:৪৩

সামু পাগলা০০৭ বলেছেন: সাজ্জাদ ভাইয়া! এই পোস্টে আপনার অপেক্ষায় ছিলাম। খুব খুশি হলাম পেয়ে।

হাহা! হিহি! এত ভয়ের কি ছিল? বোনইতো! দুষ্টুমি তো করবেই, আর আপনাকে সহ্যও করতে হবে! :)

থ্যাংকস এ লট ভাইয়া। অনেক আন্তরিক, মায়া ও স্নেহ ভরা সব কথা বললেন। পড়ে মনটা ভরে গেল।

আপনার এবং আপনার পুরো পরিবারের জন্যেও আমার সকল শুভকামনা রইল। দোয়া করি জীবনে কঠিন মুহূর্ত গুলো ধৈর্য্য এবং সবার ভালোবাসায় হাসতে হাসতে পার করে ফেলুন।

৩৮| ১৮ ই জুলাই, ২০১৮ রাত ১১:৩২

অচেনা হৃদি বলেছেন: ২০ নং মন্তব্যে হতে- আমি এত হৃদিকে চিনিনা, সামুর ব্লগার সার্চ অপশন থেকে বের করেছি। :P বুঝেছি ঘটনা !

আজ আবার পোস্টটা পড়লাম । যথারীতি হেসেছি । আপনার হেনা ভাই আদতে বয়সে এতো সিনিয়র যে উনাকে ভাইয়া বলতে আঁটকে যাচ্ছে । :P এই বয়সে উনি এতো ফান করতে পারেন ! হায় আল্লাহ ।

আপু একটা জিনিস আমার খুব আশ্চর্য লাগছে । মজাদার এই সুন্দর লেখাটা আলোচিত ব্লগে যায়নি ! আজ সারাদিন এমন সব গল্প টল্প আলোচিত ব্লগে ঝুলছে যেগুলোকে আমার কাছে অত স্পেশাল মনে হয়নি । বিশেষ করে একজন নতুন লেখকের লেখা আলোচিত ব্লগে সবসময় পাই যার ঐ গল্পগুলো গল্প হলে আমার লেখার আর ইচ্ছেও থাকবে না । অথচ সেই লেখাগুলো সর্বাধিক পঠিত (!) লেখা ।
এনিওয়ে, আলোচিত ব্লগের প্রতি আমার কোন আগ্রহ নেই, শুধু আশ্চর্যই হই । তবে প্রিয় লেখকদের লেখা সেখানে দেখলে ভালো লাগে । সহজে এক ক্লিকেই সেই লেখাগুলোতে ঢুকে পড়তে পারি ।
ব্যপার না, হয়ত আমি এখনো অনেক কিছু বুঝি না । আমার জ্ঞান হয়ত এসব ব্যপারে ক্ষুদ্র ।

অন্য প্রসঙ্গ; আপু, আপনার নেক্সট লেখা কবে আসছে ? :)

১৯ শে জুলাই, ২০১৮ সকাল ১০:১০

সামু পাগলা০০৭ বলেছেন: এক পোস্ট আবারো পড়া, যে লিখেছে তার জন্যে কত যে অনুপ্রেরণা সেটা বোঝানো যাবেনা। থ্যাংকস, ম্যানি থ্যাংকস।

আল্লাহ! কাকে সিনিয়ার বললেন হৃদি আপু? হে হে হে নাভাইকে? উনি তো আমাদের সবার জুনিয়ার! ওনার মতো ছোট হওয়া আমাদের কারোর পক্ষেই সম্ভব না! এজ ইজ জাস্ট আ নাম্বার! উনি সেই নাম্বারের অনেক বাইরে গিয়ে তারুণ্যকে ধরে রেখেছেন! :)

আলোচিত ব্লগে গিয়েছে আপু, কতক্ষন ছিল সেটা আমি জানিনা। তবে আলোচিত ব্লগে দেখেছিলাম পোস্টটিকে। আর না গেলেও কোন ব্যাপার না। আসল ব্যাপার হচ্ছে আপনার পরের কথাটি। আমি খুবই খুশি হয়েছি আপনি সেটা তুলেছেন। আমি বিষয়টি নিয়ে আগেও নানা পোস্টে কথা বলেছি। আবারো বলছি।

এনিওয়ে, আলোচিত ব্লগের প্রতি আমার কোন আগ্রহ নেই, শুধু আশ্চর্যই হই ।
একদম আমারো কথা। আমিও আশ্চর্য হতাম, এখন ব্যাপারটি বুঝি। যাহারা রিলোড ম্যাজিকের মাধ্যমে আলোচিত ব্লগে নিজেকে ঝুলাতে পছন্দ করেন, তাহারা কখনোই প্রকৃত ব্লগার হতে পারেন না। আর রিলোডের ছিরি কি! ব্লগের সবচেয়ে পুরোন ও জনপ্রিয় ব্লগার আপু ভাইয়াটির পোস্ট, যেগুলো পড়ার জন্যে মানুষজন রীতিমত অপেক্ষায় থাকে এক সপ্তাহে যতবার পড়া হবে, এনাদের পোস্ট একদিনের মধ্যে ততবার পড়া হয়ে যায়! বাহ বাহ! আরো চমৎকার বিষয় হচ্ছে, অনেকে লেখা না পড়েই, শুধুমাত্র আলোচিত ব্লগে পোস্ট দেখে লেখককে প্রশংসা করে আসেন! হাহা। আপু, আলোচিত ব্লগ অপশনটি আসার পর থেকে এমন নাটক অনেক দেখেছি। প্রথমে বিরক্ত লাগত একজন লেখকের এমন নীচতা দেখে। তবে এরপরে আর হয়না। কেননা এসব "১৫ মিনিটস ফেম" রা কখনো সবার মনে দীর্ঘমেয়াদী জায়গা করতে পারেনা। দু একজন নতুন ব্লগার ভুল করে এদের বড়কিছু মনে করতে পারে। কিন্তু কতদিন আর মিছে খ্যাতি ধরে রাখা যায়? ব্লগারেরা পাগল না, মুখে কেউ বলুক না বলুক, কারা ভালো লেখে আর কারা রিলোড করে, সেটা সবাই জানে। যেসব ব্লগার ভাবে এসব ট্রিক করে সামুতে জায়গা করবে তারা ভুল ভাবে। সময় গেলে ভুল ভালোই টের পাবে।

আর আলোচিত ব্লগ নয়, পুরো ব্লগিং এর ব্যাপারটাই অদ্ভুত! কেউ কেউ উদ্ভট লজিকে অপমানজনক কথা বলবে। একদম কোন কারণ ছাড়াই তাদের "ইগোতে" লাগবে। এমন মানুষদের কারণে মেজাজ গরম হয়ে যায় ব্লগে এসে। আবার কেউ কেউ প্রচুর ভালোবাসা স্নেহ দেবে, তাদের কথা মনে হলে ব্লগ থেকে লগড আউট হতেই ইচ্ছে করবেনা। ব্লগিং জীবনের মতোই! ভালো মন্দের মিশেলে তৈরি!

নতুন পোস্ট এসে গেছে মাই ডিয়ার হৃদি আপু! :)

শুভকামনা অফুরান।

৩৯| ১৯ শে জুলাই, ২০১৮ দুপুর ২:৩৩

অচেনা হৃদি বলেছেন: রিলোড ম্যাজিক ! বুঝেছি ঘটনা । =p~ B-)

আমার তো ব্লগে থাকার মত পর্যাপ্ত সময় থাকে না । নয়ত প্রতিদিন ফেসবুকের মত চার পাঁচ লাইনের ব্লগ লিখে পোস্ট মেরে রিলোড ম্যাজিক দিয়ে সেগুলোকে আলোচিত করে রাখতাম । এমন অবস্থা করতাম যেন আমার অপছন্দের লেখা আলোচিততে আসতেই না পারে । ;)

ব্লগের জীবন আসলেই অদ্ভুত আপু, প্রথম প্রথম মানিয়ে নিতে একটু কষ্ট হয়েছে । এখন আপনাদের দেখে শিখে ফেলেছি কিভাবে ব্লগে আনন্দে থাকা যায় । :)

নতুন লেখা পড়ে ফেলেছি এই কমেন্ট দেখার আগেই । =p~

১৯ শে জুলাই, ২০১৮ রাত ৮:২৩

সামু পাগলা০০৭ বলেছেন: হৃদি আপু!

ঘটনা বোঝাতে পেরে আনন্দিত! আশা করি যারা এসব কাজ করে যাচ্ছেন, তারাও কমেন্টটি পড়বেন এবং বুঝবেন। :)

হাহা, হিহি! তেমন কিছু আপনি করবেন না জানি। মিছে মিছে নাম কামানোর দরকার আপনার নেই, আপনাকে এমনিতেই মানুষ চেনে ও পছন্দ করে।

হুমম, প্রথমে মানাতে কষ্ট হয়, অনেকে তো মানাতে পারেই না এবং নীরবে প্রস্থান করে। ব্লগিং এর বিষয়টি সবাইকে ক্লিক করেনা, আপনার ক্ষেত্রে করেছে। তাই আশা করব, বহুদিন ব্লগিং করে যাবেন।

হাহা, ভালো লাগল জেনে। আবারো ধন্যবাদ পাঠে।

প্রচুর শুভকামনা রইল।

৪০| ১৯ শে জুলাই, ২০১৮ রাত ৯:১২

তারেক সিফাত বলেছেন: প্রপোজ নিয়ে দুইটি লেখাই পড়লাম এবং কমেন্ট গুলাও। কমেন্টগুলা একেকটা গোল্ড মাইন, হাহাহাহা। সাথে ছড়া-কবিতাও পড়া হল। জোস।

আমি সামুতে নতুন। অনেকজন ব্লগারের লিখা পড়ার ব্যাপারে আগ্রহ হল, সবাই বেশ সিনিয়র। সময় করে সবার ব্লগে ঘুরে আসবো আশা করছি।

২০ শে জুলাই, ২০১৮ ভোর ৫:৪৭

সামু পাগলা০০৭ বলেছেন: ব্লগে স্বাগতম তারেক সিফাত! আপনাকে আমাদের মাঝে পেয়ে আমরা খুশি। আশা করছি, আপনিও আমাদের সাথে আনন্দময় কিছু সময় কাটাবেন। নতুন কিছু জানবেন ও জানাবেন নিত্যদিন।

পোস্ট এবং ধৈর্য্য নিয়ে মন্তব্যগুলোও পড়ার জন্যে অনেক ধন্যবাদ আপনাকে। উৎসাহিত হলাম।
হ্যাপি ব্লগিং!

৪১| ১৯ শে জুলাই, ২০১৮ রাত ৯:৫৪

কি করি আজ ভেবে না পাই বলেছেন: কথা যদি কই সব
কবিকূল যাবে ক্ষেপে;
খেপানোর কাম নাই
তাই কই চেপে-চুপে।

শুধু এতটুকি জেনো
সরা ভাবি ধরা না;
সব ছড়া কবিতা হে
সব কবিতা ছড়া না।

কাব্য কি গীতি কও
ছড়াটাই সূতিকা;
কাব্যাকাশে আজো
ছড়া মহা জ্যোতিকা।

তাল চাই,লয় চাই
থাকা চাই ছন্দ;
তবেই না পাবে অতে
জাত কবি গন্ধ।

সে'মেয়ে বুঝেনি বলে
করেছিলো হেলা তা;
ভাবই কি সব কও
প্রেম নয় খেলা তা।

বায়বীয় ভাবে বাপু
প্রেমখানা ঝালমুড়ি;
আজ এ কাল ও'রে দেখে
ভাবে কাহয় গড়াগড়ি।

ছড়া নয় মোটে তাহা
হৃদয়েরি গান তা;
ঝরে কথা হৃদ হতে
আহা যদি জানতা।

বুঝি সে বালিকা ছলে
কথা সব কার হে;
করেছে ঝাঁঝরা বুক
কথার যা ধার হে।

এভাবেই নিভৃতে
ঘটে তাহা নিত্য;
আরেকটি হলো আহা
প্রেমের অপমৃত্যূ।

হোক না,তাওতো সুখ
রাণী যে পেয়েছে মজা;
না হয় রাণীর তাহা
হলোই বা না-ই বুঝা।

প্যানপ্যান মেলা হলো
মানে তার পাইনে;
এ'বেলায় আসি সিধে
বটমের লাইনে।

লিখেছেন ব্লগরাণী
অভাগার জন্যি;
মেনি মেনি শোকরিয়া
হনু খোশ,ধন্যি।

২০ শে জুলাই, ২০১৮ ভোর ৫:৫৫

সামু পাগলা০০৭ বলেছেন: এসেই তর্ক বিতর্ক শুরু করেছে কত
যে পোস্টে রয়েছে তার নাম, কান্ড যত
তাতে লেটে এসে নেই লাজ, শরম কোন
মানুষটা আপনি কেমন যেন! ;)

সব ছড়া কবিতা হে
সব কবিতা ছড়া না।

নাহ! তা আমি মানি নে
ছড়া ইজ ছড়া, কবিতা ইজ কবিতা
দুটোই নিজ নিজ জগতে মহান, ভাবি তা
সাহিত্যের দুনিয়া অপূর্ণ দুটোরই বিনে।

ছড়া ও কবিতা,
দুটোতে সবই তো রয়
ছন্দ, সুর, তাল, লয়
প্রকাশ ও স্বাদে ব্যাস যত ভিন্নতা!

যারা ভাবে ছড়া নয় কোন শিল্প
তাদের প্রতি সমবেদনা প্রকাশের নেই বিকল্প
ছাড়ুন তো তাদের কথা
কি লাভ সময় ব্যয়ে নষ্ট করে মাথা?

সে মেয়ে বোঝেনি
তার কাছেই গুণ গান
ছড়ার প্রকৃত অর্থ বোঝান
আমার কাছে বলে লাভ হবে কি?

আপনি বোঝেন না কিছুই যেন
বুঝেও না বোঝার ভাব ধরেন কেন?
কারো ছলে কারো কথা হয়নি বলা
আপনাকে দেওয়া দরকার কানমলা! :P

আপনার যা অভ্যাস
নতুন নতুন প্রেম তো
জন্ম নেয় বারো মাস
আপনার আর দুঃখ কি? বলুনতো!

অভাগা আপনি?
তা বেশ হাসালেন
সবার সাথে মাস্তিতে
দিনগুলো কাটাচ্ছেন খুশিতে।

ইশ! রাণী! ফের যদি রাণী বলেন! X((
আমি হচ্ছি প্রিন্সেস
বন্ধুত্ব হচ্ছে সম্পর্ক থ্যাংকলেস
খুশি হয়ে ধন্য আমাকেই করলেন!

৪২| ১৯ শে জুলাই, ২০১৮ রাত ৯:৫৭

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ***
বায়বীয় ভাবে বাপু
প্রেমখানা ঝালমুড়ি;
আজ এ কাল ও'রে দেখে
ভাবে খায় গড়াগড়ি।

২০ শে জুলাই, ২০১৮ ভোর ৫:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: খেয়াল করে টাইপো ঠিক করে দেবার জন্যে কৃতজ্ঞতা।

৪৩| ২০ শে জুলাই, ২০১৮ রাত ৩:০৯

ধ্রুবক আলো বলেছেন: আমার কথা বাদ। কাভা ভাইয়ের সাথে এই প্রপোজ বিষয়টা নিয়ে আলোচনা করতে হবে। আসলেই কি উনি এভাবে কখনো প্রপোজ করেছেন।

২০ শে জুলাই, ২০১৮ ভোর ৫:৫৯

সামু পাগলা০০৭ বলেছেন: ইশরে! বিপদে ফেলবেন তো! আপনার কথাই আপনি বলুন না। :P

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
শুভকামনা!

৪৪| ২০ শে জুলাই, ২০১৮ ভোর ৬:২৬

কি করি আজ ভেবে না পাই বলেছেন: এসেই তর্ক বিতর্ক শুরু করেছে কত
যে পোস্টে রয়েছে তার নাম, কান্ড যত
তাতে লেটে এসে নেই লাজ, শরম কোন
মানুষটা আপনি কেমন যেন! ;)


প্রথমেই চেয়ে নিই
শতবার মাফি;
জানি তাহা যদিও বা
নয় মোটে কাফি। :(

মন-দেহ কোনটাই
ভালো মোর ক্যান নাই;
সখা-মিতা সবে মোরে
দিলো ঠেলে চেন্নাই। B:-/

বিদেশ বিভুঁইয়ে একা
কার লাগে কও ভালা;
আজাইরা যত কাজে
দায় হেথা দম ফেলা। /:)

এই টেস্ট সেই টেস্ট
জিল্লতি রাজ্যের;
টেস্টও যে কত তরো
ছি ছি তোবা লাজ্যের। B:-)

মিঠে বোলে নার্স সবে
যা যা সব করে না;
ট্রিটমেন্ট বলে সই
শরম আর ধরে না। :``>>

সে যাগগে এলা কই
ক্রাশ কাম দোস্ত;
(ফিসফাস চুপি চুপি)
নই পুরো সুস্থ। |-)

২৫ শে জুলাই, ২০১৮ ভোর ৬:৪৬

সামু পাগলা০০৭ বলেছেন: ওমা! ওহ আল্লাহ! আমার যে কি খারাপ লাগছে জেনে! ব্লগে অনেকদিন মুখচেনা হলেও, আপনাকে কদিন হলো বন্ধু হিসেবে জানি। কিন্তু আমার এমন চিন্তা এবং খারাপ লাগছে যেন কতদিনের পরিচিত! আপনার কথায় মনে হচ্ছে সিরিয়াস কিছু! আসলেই কি তাই? স্পষ্ট করে জানান তো!

আপনার প্রতিমন্তব্যে দেরী হলো কেননা নিজেই জ্বর বাঁধিয়ে বসে আছি। সরি!

আর হ্যাঁ "ক্রাশ কাম দোস্ত" ডাকার শাস্তি পরে পাবেন। শরীরে শক্তি করতে পারলে আপনাকেই ক্রাশ করব!

৪৫| ২৩ শে জুলাই, ২০১৮ রাত ৮:৫৮

জাহিদ অনিক বলেছেন:

হা হা হা হা হা !!!!!


আমি কস্মিনকালেও এমন করে কাউকে প্রপোজ করি নাই !
ইনফ্যাক্ট প্রপোজই করি নাই ;)


শেভ করতে কয় টাকা লাগে জানা আছে ?????? আইছে !!

২৫ শে জুলাই, ২০১৮ ভোর ৬:৫০

সামু পাগলা০০৭ বলেছেন: প্রথম লাইন তো তাও মানতাম, কিন্তু চাপা মারতে মারতে কত নিচে নেমে গেছ! তুমি কাউকে প্রপোজ করোনি? আল্লাহ এর বিচার করো! ;)

তা ঠিক জানি না রে, তবে হ্যাঁ তোমাকে দেখলে মনে হয় কোটি টাকার কম নয়! :P

৪৬| ১৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:১৬

বলেছেন: হাহা!

১৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:২৭

সামু পাগলা০০৭ বলেছেন: এ পোস্টটিও পড়ে মন্তব্য করে যাবার জন্যে ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.