নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

হায়, স্বাধীনতা

২৭ শে মার্চ, ২০১৬ রাত ১:১৪

হায়,একটা স্বাধীনতা,সে কতই প্রাপ্য স্বাধীনতা,সে যতই পুরনো হোক,সে অপূর্ণ হোক,সে যতই লোক দেখানো হাতিয়ার হোক,তবুও
তা কোহিনূরের চেয়েও দামী।৭১ থেকে ১৬ হে প্রিয়তমা স্বাধীনতা আমি তোমাকেই খুঁজছি,তুমি কই?
প্রিয় অভাগা স্বাধীনতা আমি খুব ক্ষুদ্র একটা প্রেমিক তোমার
আমি আহামরি কিছু নই খুব ক্ষুদ্র জনগন মাত্র,আজ এই ৪৫ বছর পর একটাও চাওয়া না কোন শুভেচ্ছা নয়,ওটা খুব সস্তা হয়ে গেছে সবাই দেয় ওটা।আমি শুধু একটাই দাবী নিয়ে এসেছি,আমি বেঁচে থাকার স্বাধীনতা চাই.,আমার মা বোনদের নিরাপত্তা চাই,রাষ্ট্র এর যথাযথ বিচার করুক তা আমি চাই।আর শুভেচ্ছার কথা বলবে?আমি শুধু একটা কথাই বলি-
শুভেচ্ছা দিয়ে কি মা বোনদের নিরাপত্তা দিতে পারবে?যে মুক্তিযোদ্ধা এখন জুতো সেলাই করে দিন কাটায় তার চোখের পানি মুছিয়ে দিতে পারবে??শুভেচ্ছা দিয়ে কি হয়?শুভেচ্ছা দিয়ে জীবন বাঁচে না, তনুরাও বাঁচে নি.
প্রিয়তমা স্বাধীনতা,
আমি চাই খুব করে চাই
শুধুমাত্র একজন ধর্ষকের প্রকাশ্যে লিঙ্গ কেটে ফেলা হোক। সেটা লাইভ টেলিকাস্ট করে গোটা দেশের মানুষকে দেখানো হোক। এরপরের মুহুর্ত থেকে ধর্ষণ করা তো দূরের কথা,ইভ টীজিং করা তো দূরের কথা, উগ্র পোষাক পরা মেয়েদের 'সকালে নাস্তা করতে ভুলে গেছি' দৃষ্টিতে তাকানো দূরের কথা- স্বাভাবিকভাবে তাকাতেই ভয় পাবে! ধর্ষকদের জন্য এরচেয়ে ভালো বিচার আর হতে পারে না। আমি এই বিচার সমর্থন করি। এটাই জাস্টিস!
কি আমাকে উগ্র বলবে?মাথাখারাপ তথাকথিত বুদ্ধিজীবীর মত বলবে আমি নষ্ট আমি উগ্র,হ্যা আমি তাই আমি তাই,আমি তার থেকেও নিচ কিছু,আমায় ঘৃনা করো।
তুমি হয়ত লক্ষ্য করবে,
প্রতিদিন পত্র পত্রিকায় ধর্ষণের খবর ছাপা হয়- ধর্ষনের বিচার হইছে এমন খবর কি ছাপা হয়? আমি আজ পর্যন্ত পড়ি নি,আজ পর্যন্ত শুনি নি। যারা ধর্ষক তারাও জানে দেশে ধর্ষণের বিচার হয় না! তারা নির্দ্বিধায় ধর্ষণ করার সাহস পায়!
শুধুমাত্র একবার ধর্ষকদের প্রকাশ্যে লিঙ্গ কেটে ফেলা হোক। সবাইকে দেখানো হোক। তাহলেই এদেশের মেয়েরা শান্তিতে নিশ্চিন্তে নিরাপদে প্রকাশ্যে এখানে চলাফেরা করার স্বাধীনতা পেয়ে যাবে।
আমিও হয়ত তখন না হয় এই কাঙ্খিত তোমাকে পেয়ে যাব
আবার আমি একজন আব্দুল রহিমের ভঙ্গা চালের ফুটো দিয়ে তোমায় দেখবো,না হয় একজন করিমন বেওয়ার অসুখে শরীর নিয়ে হাসপাতালের ফ্লোরে শুয়ে তোমায় দেখব।যতদিন এ দুরাচারের যথাযোগ্য স্বাস্তি না হয় আমি জানি এ বাংলায় তুমি আসবে না,
আমি চাই তুমি দীপ্ত পায়ে এসো,অন্ধকার চিড়ে আলোর ভোর হয়ে এসো,তোমাকে আসতেই হবে,আসছে বছর অপেক্ষায় থাকব
তোমারই প্রিয়তম
অভাগা জনগন

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৭ শে মার্চ, ২০১৬ সকাল ৯:০৪

বিজন রয় বলেছেন: এত হায় হায় করছেন কেন?

২৭ শে মার্চ, ২০১৬ দুপুর ১:৫৪

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: দেশ পেয়েছি স্বাধীন হয়েছি কি?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.