নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র-১৪

২৮ শে মার্চ, ২০১৬ রাত ১২:৩৮

মায়াবতী,
শুনছো?তোমায় আমি কত না জায়গায় খুঁজে মরি,বইয়ের পাতায় পাতায়
ছড়িয়ে থাকা মুগ্ধতার ভেতরে,গরমের ঝা চকচকে রোদের মধ্যে সেই নিশ্পাপ পথ শিশুদের মধ্যে,আমার ভিরের মাঝে ক্ষনিকের স্বপ্নের মাঝে।
যখন মুগ্ধ হতে হতে হারিয়ে যাই,যখন হঠাৎ ঘুম ভেঙ্গে যায়,পথ শিশুটা বিদায় নেয়,তখন মনে হয় তোমায় গিয়ে বলি,আর ফিসফিস করে,
"মায়াবতী, শুনছো?
চোখের পাতায় তোমায় লুকিয়ে রাখি।আচ্ছা কোন এক অবসরে যখন মন খারাপ করা দুপুর আসে,কলমটা ঠোঁটে ঠেকিয়ে যখন গভীর কোন চিন্তায় ডুবে থাক,অথবা খাতায় হিবিজিবি আঁকো তখন হঠাৎ করে কেউ কানে এসে ফিসফিস করে বলে,তোমার আঙ্গুল কে জড়িয়ে খুব অধিকার নিয়ে,অথবা এক অজানা দীর্ঘশ্বাস ফেলে বলে,"মায়াবতী, শুনছো?
তোমার প্রতিটা শাড়ির রঙ্গে আমি মুগ্ধ হই,সে লাল হোক, সবুজ কিমবা হলুদ প্রতিটার মাঝেই আমি আমার দেশকে খুঁজে পাই।ঠিক তেমনই খুঁজে পাই শুদ্ধতমা তোমাকে,দেশের প্রতি মায়ের প্রতি যেমনটা ভালবাসা কাজ করে আর ঠিক ততটাই ভালবাসা কাজ করে তোমাতে।তাইতো আমি তোমায় বলি চারুলতা নন্দিনী।আমি হয়ে যাই নন্দন কানন,তুমি আমাতেই আটকে থেকে,এই ইচ্ছে থাকবে জনম ভর।
বসন্তের এলোমেলো বাতাসে তুলোর মত মেঘেদের ভিড়ে যখন আনমনে গুনগুন করে গেয়ে উঠি রবি বাবুর কোন গান,ঠিক তখন কিছু বাতাস এসে আমায় পরম শান্তি দিয়ে যায়,কি মিষ্টি সে গন্ধ,মনে হয় আমার একমুঠো বাতাসে তুমি মিশে আছো।ঠিক তখনই ইচ্ছে করে ছুটে গিয়ে জাপটে ধরে বলি,"মায়াবতী, শুনছো?অনেক ভালবাসিতো।আমি তোমার মায়াতেই বেঁচে আছি।
তুমি কি বুঝতে পার,কোন কোন বিষণ্ণতার গল্প পৃথিবীর কাউকেই বলা যায় না, অদ্ভুত সেই বিষণ্ণতা, বিচিত্র সেই মন খারাপ,মাথার ভেতর "ভাল্লাগেনা" নামের পোকারা মাকড়শার জালের মত এলোমেলো জাল বুনতে থাকে,সেই জালে হাসি আর আনন্দগুলো আটকে যায় !!
দুঃস্বপ্নের মত কিছু সময় আসে মাঝে মাঝে,তখন আনমনে বিড়বিড় করতে করতে ভাবি স্বপ্ন দেখি ভাবি এই বুঝি তুমি এসে বললে আমি আছিতো।মেয়ে আমি তোমাতেই ডুবে আছি,তোমায় নিয়েই পথ চলি,তোমাকে পাশে চাই এক জনমে।
খুব বেশি কিছু না,এক জীবনে সকল ব্যার্থতার গল্পগুলো মুছে দেয়ার জন্য হলেও,মাথা খারাপ করা পূর্নিমার আলোয় রাত ভর ডুবে মরার জন্য হলেও,বৃষ্টিতে হুট খোলা রিক্সায় ভিজে জ্বর বাধানোর জন্য হলেও তোমায় দরকার , খুব খুব বেশি দরকার !
মেয়ে ভালবেসেছি তোমাকে,মজে আছি তোমাতে,তোমাকেই চাই,এখানে কোন ইফ অর বাট নাই।তোমায় ভেবেই গানটি গুনগুন করে গাই

"জানি অামি তোমায় পাব নিরন্তর লোক লোকান্তরে যুগ যুগান্তর তুমি অার অামি মাঝে কেহ নাই কোন বাধা নাই ভূবনে.. নয়ন তোমারে পায় না দেখিতে,রয়েছ নয়নে নয়নে হৃদয় তোমাকে পায়না চিনিতে রয়েছ হৃদয়ে গোপনে..."
তোমার পাগল
মেঘবালক

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৮ শে মার্চ, ২০১৬ রাত ১:০৫

নীল চিরকুট বলেছেন: আমার মনে হয়না আপনি স্বাভাবিক কোন মানুষ, স্বাভাবিক মানুষ কি করে লেখবে এরকম লেখা, অাপনার লেখার মধ্যে অন্য রকম একটা স্বাদ পাই। যা বলে বুঝাবার নয়।

২৮ শে মার্চ, ২০১৬ রাত ১:৫২

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: হা হা হা প্রথমে ভয় পেয়ে গিয়েছিলাম,যাক আপনার ভাললেগেছে এতেই আমি খুশি

২| ২৮ শে মার্চ, ২০১৬ ভোর ৬:৫৩

বিজন রয় বলেছেন: খুব সুন্দর।
+++

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.