নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

“রক্ত ও কাদা ১৯৭১”

১৭ ই জুন, ২০১৬ রাত ১০:০৭

“ঢাকার একটি বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে মাটি খুড়ে ১২ থেকে ১৭ বছরের মেয়েদের ২৫০টি মৃতদেহ উদ্ধার করলাম। যুদ্ধ চলাকালে পাকিস্তানি সেনাবাহিনীর চতুর্দশ ডিভিশনের একটি কোম্পানি বিদ্যালয়টিকে ঘাটি করেছিল। মৃতদেহগুলোর একটিকে হাত দিয়ে তুলতে গিয়ে চমকে উঠলাম, তার মুখের চামড়া হঠাৎ খুলে গেল। মুখ থেকে উঠে এল লম্বা চুল”।
-তাদামাসা হুকিউরা; “রক্ত ও কাদা ১৯৭১”।
সালটা ২০১৬ এখন বাংলাদেশের আঁনাচে কানাচে তীব্র স্লোগান উঠে পাকিস্থান জিন্দাবাব।এখনও কেপ্ট গন মুখে পাকি পতাকা এঁকে বলে ম্যারি মি আফ্রিদি।এখনও তাদের ফেলে যাওয়া অবৈধ সন্তান গন নির্লজ্জ হয়ে বলে মুসলমানের বিজয় চাই।এখনও কোন কেপ্ট বলে উঠে ইউনো আফ্রিদি ইজ টু মাচ হ্যান্ডসাম।প্রফাইল পিকচার দেয় ডাকবাবার।এখনও তাদের প্রিয় পোশাক হয় লন।
আর সেই বালিকা বিদ্যালয়ের মাটি ৩ হাত নিচে গোঙ্গানীর শব্দ উঠে।ব্যাথায় রক্তাক্ত সেই চিৎকার আহাজারির রুপ নেয়।দেশমাতা এখনও তাদের জন্য কোল পেতে দেয়।আর মাথায় হাত বুলিয়ে দিয়ে বলে আহারে...আহারে.......

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.