নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র-৭২

২২ শে অক্টোবর, ২০১৬ রাত ২:০৭

প্রিয় কাঁজলরেখা,
তুমি যখন চোখে কাঁজল দাও,মনে হয় স্বর্গের ঈশ্বরী স্বর্গ ও মর্ত্যের মধ্যে রেখা টেনে দিচ্ছে। শাড়িতে তোমাকে চির অপরূপা মনে হয়।ইচ্ছে করে একহাজার বছর চোখের সামনে তোমাকে শাড়ি পরিহীতা অবস্থায় বসিয়ে রাখি।যেন তোমাকে দেখে আমার সহস্রবর্ষ কেটে যায় আহারহীন নিদ্রাহীন ভাবে।আমি জানি একদিন তুমি ঠিকই তা বুঝবে।তাইতো তুমি আসবে বলে কত শত আয়োজন।এই যেমন কাঠফাটা রোদে হঠাত করি শীতল বাতাস বয়ে বৃষ্টি নিয়ে আসে,শীতল হয় হৃদয় তুমি আসবে বলে।এলোমেলো ছন্নছাড়া যে লাইনগুলো ঘুরে বেড়াচ্ছিল মাথার চারপাশে,
সেগুলোও হয়ে গেছে এক একটি পত্র।আধার রাতে নিঃশব্দ প্রহরীরর মত ঠায় দাঁড়িয়ে থাকা দেবদারু গাছগুলো,হঠাৎ হঠাৎ নড়ে উঠছে তোমার আগমনের সংবাদ পেয়ে।মনের মধ্যে জমে থাকা তোমার চুলের মত কালো মেঘ,আজ ভালোবাসার বৃষ্টি হয়ে ঝরছে তোমারই চোখের পলকে।
সিমেন্ট শেডে টুপটাপ ঝরে পড়া বৃষ্টির শব্দ,সেও থেমে গেছে তোমার মায়াবী চোখের পলকে।লাটিম পায়নি বলে মুখ ভার করে ছিল যে ছোট্ট ছেলেটি,কিংবা পুতুলের বিয়ে ভেঙ্গে গেল বলে কেঁদে বুক ভাসানো ছোট্ট মেয়েটি,তারাও কাজ ফেলে ছুটে আসছে তোমায় দেখার আশায়।
পরীক্ষায় খারাপ করে বকুনি খাওয়া সেই ছেলেটা,সেও আজ ব্যস্ত তোমার আসার খবরে।গলির মোড়ের ভিডিও গেমের দোকান কিংবা সকাল থেকে বেজে চলা বখাটে ছেলেদের গান,কিছুই আজ নেই তুমি আসবে বলে।
সকাল বিকাল ঝগড়া করে পাড়া গরম করা সেই জাঁদরেল মহিলাগুলো,
তারাও আজ ঝগড়া ভুলে সুখের স্বপ্নে ভাসছে,সেও তুমি আসবে বলে।
আমার চেনা সেই পায়রাগুলো,ঘুরপাক না খেয়ে ইতিউতি তাকাচ্ছে চারপাশে,হয়তো তোমারই খোঁজে।পৃথিবীর সব কালো,আজ ভরে উঠেছে আলোয় হয়তো তুমি আসবে বলে।এই দেখ না আজ মুদি দোকানদার যদি বলে মামা ডিম লাগবে নাকি?কেউ যদি বলে বাড়ি যাবে কবে,বা পরিচিত কেউ বলে কেম আছো।আমি শুধু শুনতে পাই তোমারই নাম।শুধু তোমারই নাম।তুমি কি জানো হে কাঁজলরেখা তোমাকে পড়তে পড়তে আজ আমি ক্লান্ত পরিশ্রান্ত,চোখের জ্যোতির আয়ু কমে যাচ্ছে,স্মৃতিশক্তি লোপ পাচ্ছে দিনকে দিন,হরণ হচ্ছে মনের খেদ।তবুও তোমার সম্পর্কে জানার কি অদম্য ইচ্ছে আমার।অফুরন্ত প্রাণশক্তি নিয়ে স্পর্শ করতে চাই তোমায়,হায়,স্পরশিত অনুভুতির সেকেন্ডের কিয়দংশ সময়,আজ আমায় শক্তিহীন করে দিচ্ছে,ক্ষয়ে যাচ্ছি দিনকে দিন।বিশ্বাস করো প্রিয়তমা,
এ পৃথিবীর কোন পার্থিব মায়া আমায় টানেনা,এমনকি চাইনা স্বর্গ ও।আমায় টানে তোমার ঐ বুকের বাম প্রকোস্ট,তোমার ঐ বুকের বাম প্রকোস্টে বসত গড়ার জন্যই,তো আয়োজন আমার ।
যত রাগ হও বা বিরক্ত কিমবা তাচ্ছ তাচ্ছিল্য,আমি প্রতিদিন তোমাকে এক একটা গোলাপ উপহার দিবো।শত বার ফেলে দিয়ে একদিন তুমি যখন তা আর ফেরাতে পারবে না আমি ঠিকই বুঝে যাবো তুমি আমায় ভালবেসেছো।.
পরিশেষে একটা কথা বলি প্রিয়তমা কাঁজলরেখা এই জীবনে কাউকে দেখে পাঁজর ভেঙ্গে নিজ থেকেই হৃদপিন্ড বেড়িয়ে আসতে চাওয়ার মানে যদি ভালোবাসা হয়।তবে জেনে রেখো,যেদিন তোমায় সমস্ত মনযোগ আর একাগ্রতা দিয়ে লক্ষ্য করেছিলাম,চেয়েছিলাম সেদিন সেদিন তোমার জন্য
একই অনুভূতি হয়েছিল।যে হৃদয় তোমাকে ধারন করে তা আমি খুব যত্ন করেই জমা রেখেছি যথাস্থানে!আমার বুকপাঁজরে।
ইতি
মেঘবালক

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.