নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র-৯১

২১ শে জুন, ২০১৭ রাত ২:৫৩

প্রিয়তমা
এই চরম দুঃসময়ে তুমি পাশে না থাকলে আর কে থাকবে?একমাত্র তুমি না বাসলে আমাকে যে আর কেউ ভালবাসবে না!আমি সারাজীবন এমন ঝালমুড়ি টাইপেরই রয়ে যাবো আমার ভাল থাকা হবে না,বিয়ে করাও হবে না।তোমার বিচ্ছু টাইপের ছেলে মেয়ের বাবা হওয়া ও হবে না।আর এই যে এত কিছু না না না না।এ সব কিছুর জন্যে একমাত্র দায়ী থাকবে তুমি।আজন্ম ভালবাসার ঋন শোধ করছি আমি তুমি কি তা দেখতে পাও না।
বুঝলে মায়াবতী তুমি ছাড়া জগতে কোনও মেয়ে নেই, কোনও নারী নেই, কোনও মানুষও নেই, কোনও প্রেমিকা নেই,কোনও হৃদয় নেই!আমার এখন খুব মন বসছে তোমাতে।বুঝি মন বসছে তোমার নয়নে।আমি বুঝি আমার খুব ইচ্ছে হচ্ছে হাজারটা পড়ে থাকা কাজগুলো ফেলে তোমায় নিয়ে গল্প লিখি।তোমার কথা সবাইকে বলি।
মিছিল করে মিটিং করে স্লোগান দিয়ে।আবার ভাবি অনেক হয়েছে ওসব,এবার অন্য কিছু হোক,এই তোমাতে মন পড়ে থাক,এই তোমার জন্যে জীবন চলে যাক।
মনটা বড্ড বেয়ারা মনটাকে নিয়ে অন্য হিসেব নিকেশের কাজ করবো তা আর হয় না।সবারই হয়ত সবকিছু হয় না,এই যেমন আমার তুমি ছাড়া হয়না।তোমায় কল দিয়ে গভীর রাত্তিরে ঘুম থেকে তুলে প্রেমের কথা শোনাতে ইচ্ছে করে।তুমি এসেছিলে যবে
মনে হয়েছিল যেন স্বপ্ন দেখছি স্বপ্নই তো,এ তো একরকম স্বপ্নই,বরং তারচেয়েও মোহনীয় তুমি।আমাকে কেউ এমন করে মায়া করে কথা বলেনি আগে,আমারও কখনও ঘুমের মাঝে তোমাকে জাগিয়ে চুমু খেতে মন চায়নি আগে।আমাকে এত আশ্চর্য সুন্দর অসহ্য পাগলামী কোনওদিন কেউ সহ্য করেনি আগে,আমিও এমন
এমন ভেঙে চুরে ভালো বাসিনি।তুমি এত মিষ্টি কী করে হলে আইলসা বিলাই।
কী করে এত মিষ্টি বাচ্চা হলে তুমি? এত পাগলী কেন?যে রকম প্রেম পাওয়ার জন্য সারাজীবন অপেক্ষা করেছি, স্বপ্ন দেখেছি, পাইনি এমন মায়াবতী এমন বাচ্চা তুমি কোথায় ছিলে?যখন মরে যাবো,যখন মরে যাচ্ছি তখন যদি থোকা থোকা প্রেম এসে ঘর ভরিয়ে দেয়,মন ভরিয়ে দেয়, তখন সবকিছুকে স্বপ্নই তো মনে হবে,স্বপ্নই মনে হয়।
তোমাকে অনেক সময় রক্তমাংসের মানুষ বলে মনে হয় না,মনে হয় ঈশ্বরী।
হঠাৎ এ্যাজমায় কাহিল হয়ে যাওয়া রোগীর সামনে ইনহেলার যেমন।যেমন ডায়াবেটিস রোগীর জন্যে ইনসুলিন তুমি ঠিক তেমন যেন যেন অনেক প্রত্যাশিত অনেক কালের চির কাঙ্খিত।
আগে কখনও আমার মনে হয়নি একটার পর একটা বাজি ধরি কারো জন্যে।আগে কখনও আমার মনে হয়নি কাউকে পাওয়ার জন্যে মৃত্যুকে আলিঙ্গন করি।আগে কখনও আমি জানিনি যে কিছু তোমার ছবির কপালে চুমু খেতে খেতে আমি রাতকে
ভোর করতে পারি।
পাগলি, তোমাকেই বলছি, ভয়টুকু ঝেড়ে ফেলে এগিয়ে আসো। জানো তো, সাহসীদের মৃত্যু নেই। টুপটাপ করে প্রতিদিনই তো কতজন মরে যায়, বাঁচতে জানে কজনে! তাই
মৃত্যুচিন্তা ঝেড়ে ফেল মাথা থেকে। আয়, বাকি কাজগুলো সম্পন্ন করি। যেটুকু সময় পাবো,ভালোবেসে, ভালোবাসা ছড়িয়ে দিয়ে বেঁচে থাকি।জানো তো, এই একটা জিনিসই সঙ্গে করে নিয়ে যাওয়া যায়।আসো, ভালোবাসা কুড়াই, অর্ধেক তোমার, অর্ধেক আমার!আমি অপেক্ষায় থাকবো তোমার শেষ পর্যন্ত বেঁচে থাকবো ততদিন যতদিন তুমি আছ।যেদিন তোমার দেহের সৌরভে মাতয়ারা হবেনা কেউ কন্ঠের মাদকতায় ভাসাবেনা স্বপ্নের ভেলা,ভাঁজ খাওয়া ত্বকে স্বর্গীয় স্পর্শ করবেনা কখনো লাল সাদা চুলের গন্ধ শুকবেনা কেউ,সেদিন আমি- আমি অপেক্ষায় থাকবো তোমার জন্য।বেঁচে থাকবো ভালোবাসায় যতদিন তুমি আছ।যেদিন তোমার স্বপ্নগুলো ফিঁকে রং পাবে।মোটা ফ্রমের চশমার ওপাশটা ঝাপসা মনে হবে,পৃথিবীকে মনে হবে অপ্রয়োজনীয় কিংবা হৃদয়হীন।কানের কাছে এসে কেউ বলবেনা ভালোবাস-ভালোবাসা দাও সেদিন আমি- আমিই থাকবো তোমার জন্য বেঁচে থাকবো স্মৃতিতে যতদিন তুমি আছ।আমি অপেক্ষায় থাকবো তোমার শেষ পর্যন্ত বেঁচে থাকবো ততদিন যতদিন তুমি আছ।
শোন যখন আমাদের চুলে পাক ধরবে আবার নতুন করে তোমার সাথে প্রেম করবো
মনে থাকবে?তোমার চুলে কাঁচাপাকা বেনী করে বলব বাহ্ বউ তোমার চুলটা তো সেইরকম।হঠাৎ করে বুকে ব্যাথা উঠলে গরম করে তেল মালিস করে দিব।শীতে বুকে জড়িয়ে দিব ওম। হঠাৎ তোমার চোখের পাতায় আমার ভালবাসার সন্ধ্যা হবে মনের মাঝে গান বাজবে।তখন আমি বলবো তোমায় এই বালিকা চলো পালিয়ে যাবে আমার সাথে ফোকলা দাঁতে মনে থাকবে?এত বছরের দূরত্বটা বুড়ো বয়সে কমিয়ে দিব।
তোমার শরীরের মিষ্টি গন্ধে এক জন্মে কাটিয়ে দিব,এই জন্মের মাতাল চাওয়া জন্ম জন্মান্তরে তোমার প্রতি এমনই হবে, মনে থাকবে?আমি যেমন বড্ড পাগল এবং খানিক উস্কোখুস্কো তোমার মাঝে সকাল বিকাল তোমার মাঝেই জীবন মরন।তুমি কাঁদলে গভীর সুখে এক নিমেষে সবটুকু জল শুষে নেব মনে থাকবে?বৃদ্ধ বয়সেও গরম লাগবে তালপাখার বাতাসে মন জুড়িয়ে দিব।নাকছাবি আর নূপুর নিয়ে তোমায় নাকে পায়ে পড়িয়ে চুমু খাবো,তোমার জন্যে পাগল হয়ে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াবো মনে থাকবে?সেই বয়সেও চামড়ায় যখন ভাজ পড়বে হাতে থাকবে লাঠি তখন আমি আবার তোমার বাচ্চার বাবা হতে চাইবো।এসব কিছু হই বা না হই তখন তোমার প্রথম পুরুষ হবো মনে থাকবে?
বুড়ি বয়সে তুমিও হবে আমার জন্যে বড্ড পাগল কাশির মাঝে জড়িয়ে ধরে কফ সিরাপ খাইয়ে দিবে।সারা শরীর ভ'রে দিবে তোমার অসংখ্য নীলচে ভালোবাসা।
তোমার এমন ভালবাসা আমায় অমর জীবন দিবে।আমার অনেক কথা ছিল
এতদিন যা হয়নি বলা,বুকে যত ভালবাসা এতদিন যা হয়নি দেয়া,সাজিয়ে গুছিয়ে তবুও ঠিক হয়নি দেয়া এ জনমেই বৃদ্ধ হলেও পুষিয়ে দিব।এত দিন তো কেটে গেল তুমিহীনা সঙ্কটে।বলতে ভীষণ লজ্জা করছে তবুও বলি নাতি পুতির কাছে ধরা খেলেও এমন চিছি তখন লিখব তুমি কিন্তু তখনও জবাব দিবে মনে থাকবে?
পরিশেষে বলি,তুমি জানতে না বুঝি ?বুকের ভেতর যে হৃদয় নিয়ে জন্মেছি তাতে তোমারই ডাকনাম!তুমি শুধু বিলীন করে দাও সব আলো,আমি তোমার চোখেই দেখি আমার পুনর্জন্ম।আমি তোমাতেই হই বিলীন।
ইতি
তোমার পাগল

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২১ শে জুন, ২০১৭ সকাল ১১:৪৬

বিজন রয় বলেছেন: অন্তরের আকুলি-বিকুলি এসবের বিস্ফোরণ।

চিঠে আজকাল ভুলতে বসেছে এখনকার ছেলেমেয়েরা।

আপনি আজকাল কম পোস্ট করেন।

শুভকামনা রইল।

২১ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:০৪

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: ধন্যবাদ শুভকামনার জন্যে,ব্যাস্ততা বেড়ে গেছে তাই কম আসা হয় তবে চেষ্টা করি লেখার দোয়া করবেন

২| ২১ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:২৫

সামু পাগলা০০৭ বলেছেন: অসাধারণ রোমান্টিক একটি প্রেম চিঠি! আমি অনেকসময় লেখার প্রিয় লাইন বোল্ড করে বলি এই লাইনটি অনেক সুন্দর ছিল। কিন্তু আপনার লেখার প্রায় প্রতিটি লাইনই এত আবেগ আর প্রেমে মাখামাখি যে একটি বা দুটি লাইন তুলে দেখানো সম্ভব না।

ভালো লাগা জানবেন।
শুভেচ্ছা!

২২ শে জুন, ২০১৭ রাত ১:৩৫

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: কৃতজ্ঞতা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.