নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সানোফি মহিন

আমি সানোফি মহিন... বাংলাদেশী তরুন উঠতি প্রকৌশলী। চিকিৎসা বিজ্ঞানকে ভালোবাসতাম সেই ছোটবেলা থেকে, ভাগ্যের অদৃষ্টের কারনে চিকিৎসক হয়ে উঠা হয়নি কিন্তু নিজের প্রচেষ্টা আর আন্তরিকতায় পড়েছি 'জনস্বাস্থ্য এবং পুষ্টি' নিয়ে। ভালোবাসি পড়তে, সে যাই হোক। লেখার ব্যপারে

সানোফি মহিন

আমি সানোফি মহিন... বাংলাদেশী তরুন উঠতি প্রকৌশলী। চিকিৎসা বিজ্ঞানকে ভালোবাসতাম সেই ছোটবেলা থেকে, ভাগ্যের অদৃষ্টের কারনে চিকিৎসক হয়ে উঠা হয়নি। কিন্তু নিজের প্রচেষ্টা আর আন্তরিকতায় পড়েছি 'জনস্বাস্থ্য এবং পুষ্টি' নিয়ে। ভালোবাসি পড়তে, সে যাই হোক। লেখার ব্যপারে খুবই আগ্রহ আর প্রবল আগ্রহ মুখোরোচক নানান রকমের খাবার আর ঘুড়ে বেড়ানোর প্রতি। উপস্থাপনা করতে ভালোবাসি। মানুষের সাথে মিশতে, তাদের সমস্যা শুনতে আর সমস্যা সমাধানে আগ্রহ রয়েছে অনেক।

সানোফি মহিন › বিস্তারিত পোস্টঃ

আমার জীবনের গল্প, এক বৈচিত্রময় ভালবাসার গল্প।

১০ ই জুলাই, ২০১৪ রাত ১০:৪৫

আমার জীবনে কারোর ভালবাসাই স্থায়ী হয় নি কিন্তু যে ভালবাসা আমি জীবনে পেয়েছি সেটাও বা কম কিসের। কতজনেরই বা এমন সৌভাগ্য হয়।



আমার বন্ধু শামার ভালবাসার গল্প, যে কিনা আমার মত অধম বন্ধুকে ভালবেসে জীবন এবং স্বপ্নকে এক বছর পিছিয়ে নিয়েছেলো।



আমার বন্ধু কায়নাথের ভালবাসার গল্প, যাকে ভালবেসে মুখে বিরক্তির ছাপ এনে ছোটবেলায় অসংখ্য ১টাকার কয়েন দিয়েছিলাম। যা দিয়ে টিফিনের ফাকে স্কুল পালিয়ে সে মোস্তফা গেমস খেলেতো। জীবন তাকে দূর বহুদুর নিয়ে গেলেও বন্ধুর দেয়া ১টাকার কয়েনের কথা সে ভুলেনি। সযত্নে মনে রেখেছে।



আমার মামা, আমার সবচেয়ে কাছের বন্ধুর গল্প - যে কিনা চরম দুঃসময়ে আমাকে চারপাশের সব ঝঞ্জার থেকে মুক্ত রেখে সামনে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখিয়েছিলো।



আমার বন্ধু নিঝুমের গল্প, যার ব্যকুলতা আমাকে নতুন করে ভাবায় আবার বিশ্ববিদ্যালয়ে ফিরে যেতে। অসম্ভব রুপবতী এবং রাগী এই মেয়ে আমাকে হুমকি দিয়েছিলো আমি যেন তাকে কথা দেই পরের ক্লাসে আমি অবশ্যই আসবো।

নিঝুমকে আমি কথা দেই নি, কিন্তু বলেছিলাম - "আচ্ছা, আমি যদি এর মধ্যে মরে যাই তাহলে কি আমাকে কথা রাখতে হবে?"

এরপর নিঝুমের সে ব্যকুলতার কোন জবাব আমি দেই নি। কারন জবাব দিতে ইচ্ছে করছিলো না, হয়ত জবাব আমার কাছে নেই।



এক জীবনে আমি অনেকের অনেক ভালবাসা পেয়েছি।

কিন্তু পরম করুনাময় তার অনেক কিছুই আমার থেকে কেড়ে নিয়েছেন। এ নিয়ে আমার কোন আফসোস নেই। কারন তিনি নিশ্চয়ই জীবনকে আরো সুন্দর অর্থপূর্ণ করার জন্যই তা করেছেন। আমি মনে মনে সুখ পাই এ ভেবে।



এত সব সুখের মাঝেও পরম করুনাময় আমাকে কিছু দুঃখ দিয়েছেন। এমনি এক দুঃখের নাম সামিয়া।

পৃথিবীতে কিছু দুঃখ মানুষ কখনও ভুলতে চায় না, পুষে রাখতে চায়। সামিয়ার চলে যাওয়া আমার জীবনে অনেক বড় একটা দুঃখ। আমি এই দুঃখ কখনও ভুলতে চাই না। পুষে রাখতে চাই।



আমার জীবনের গল্প একজন ব্যর্থ মানুষের জীবনের গল্প। সুন্দরকে স্পর্শ করার বাসনা আমারও ছিলো। সুন্দর আমাকে সে সুযোগ কখনো দেয় নি।

আজকের এই ভালবাসা পূর্ণ আনন্দের দিনে আপনাদের আমার ব্যক্তিগত কষ্টের কথা বললাম। আমার এই কষ্ট যেন আপনাদের আনন্দকে প্রভাবিত না করে।



এক জীবনে আমি যাদের ভালবাসা পেয়েছি যাদের ভালবাসা পাই নি - হে পরম করুনাময়, তুমি সবার জীবনকে ভালবাসার পুস্পে সুরভিত করো।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১০ ই জুলাই, ২০১৪ রাত ১১:০৩

শেখ আজিজুর রহমান বলেছেন: So Sad

১১ ই জুলাই, ২০১৪ রাত ১২:৩৭

সানোফি মহিন বলেছেন: আমাদের অনেক দুঃখ আছে কিন্তু সে দুঃখকে পাশ কাটিয়ে এগিয়ে চলার নামই জীবন। জীবন শুধু দুঃখের নয়, চাইলে সুখের অভাব হয় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.