নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সানোফি মহিন

আমি সানোফি মহিন... বাংলাদেশী তরুন উঠতি প্রকৌশলী। চিকিৎসা বিজ্ঞানকে ভালোবাসতাম সেই ছোটবেলা থেকে, ভাগ্যের অদৃষ্টের কারনে চিকিৎসক হয়ে উঠা হয়নি কিন্তু নিজের প্রচেষ্টা আর আন্তরিকতায় পড়েছি 'জনস্বাস্থ্য এবং পুষ্টি' নিয়ে। ভালোবাসি পড়তে, সে যাই হোক। লেখার ব্যপারে

সানোফি মহিন

আমি সানোফি মহিন... বাংলাদেশী তরুন উঠতি প্রকৌশলী। চিকিৎসা বিজ্ঞানকে ভালোবাসতাম সেই ছোটবেলা থেকে, ভাগ্যের অদৃষ্টের কারনে চিকিৎসক হয়ে উঠা হয়নি। কিন্তু নিজের প্রচেষ্টা আর আন্তরিকতায় পড়েছি 'জনস্বাস্থ্য এবং পুষ্টি' নিয়ে। ভালোবাসি পড়তে, সে যাই হোক। লেখার ব্যপারে খুবই আগ্রহ আর প্রবল আগ্রহ মুখোরোচক নানান রকমের খাবার আর ঘুড়ে বেড়ানোর প্রতি। উপস্থাপনা করতে ভালোবাসি। মানুষের সাথে মিশতে, তাদের সমস্যা শুনতে আর সমস্যা সমাধানে আগ্রহ রয়েছে অনেক।

সানোফি মহিন › বিস্তারিত পোস্টঃ

আমাদেরও গর্ব করার মত রয়েছে একজন হুমায়ূন আহমেদ

১৩ ই নভেম্বর, ২০১৪ রাত ৯:২৮

হুমায়ুন আহমেদ শব্দটা শুনলে মনের ভেতর এক অন্যরকম অনুভূতি খেলা করে
এই অনুভূতি শব্দ নিয়ে খেলার অনুভূতি। যে শব্দের আলতো ছোয়ায় অসুন্দরকে ভয়ংকর সুন্দর এমনকি সাধাসিধে একটি মেয়েকে ভয়ংকর রুপবতী বানানোর অসামান্য ক্ষমতা রয়েছে।
প্রবল দুঃখবোধ থেকে জীবনের সমস্ত সুখ আনার ক্ষমতা রয়েছে।

হুমায়ূন আহমেদের সাথে আমার প্রথম পরিচয় না-তো তার "নন্দিত নরকে" দিয়ে কিংবা না-তো তার হিমু-মিসির আলী দিয়ে। তাহলে কিভাবে?
যে বয়সে আমাদের C+O2 is equal to CO2 জানার মাঝে সন্তুষ্ট থাকার কথা সে বয়সে আমি পড়েছিলাম Chemistry বিভিন্ন শাখার বেশ কিছু বই, জার্নাল। Polymer Chemistry পড়ার সময় হুমায়ূন আহমেদ নামটির সাথে আমার পরিচয়। যিনি আমাদের সময়কার Polymer Chemistry একমাত্র শিক্ষক ছিলেন।

রসায়নে গ্রাজুয়েশনের স্বপ্ন আমারও ছিলো, কিন্তু সেই স্বপ্নটাকে বিসর্জন দিতে হয়েছিলো।
সে কথা আরেকদিন বলা যাবে। আপনারা কি একটি জিনিস খেয়াল করেছেন আমি খুব গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে কথা বলতে এসে অনেক অপ্রয়োজনীয় কথা বলে ফেলেছি।
একজন লেখক হবার সবচেয়ে আনন্দের ব্যপার সে অনেক অপ্রয়োজনীয় জিনিসকে প্রয়োজনীয়, তুচ্ছকে বিশাল গুরুত্বপূর্ণ করে মেলে ধরতে পারেন।


পরিশিষ্ট
ইংরেজদের গর্ব করার মত রয়েছে শেক্সপিয়ার, ভূ-ভারতে রবীন্দ্রনাথ।
তেমনি আমরা শুধু বাঙ্গালী নয় বাংলাদেশীদের গর্ব করার মত রয়েছে হুমায়ূন আহমেদ।
জন্মদিনে হুমায়ূন আহমেদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.