নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সানোফি মহিন

আমি সানোফি মহিন... বাংলাদেশী তরুন উঠতি প্রকৌশলী। চিকিৎসা বিজ্ঞানকে ভালোবাসতাম সেই ছোটবেলা থেকে, ভাগ্যের অদৃষ্টের কারনে চিকিৎসক হয়ে উঠা হয়নি কিন্তু নিজের প্রচেষ্টা আর আন্তরিকতায় পড়েছি 'জনস্বাস্থ্য এবং পুষ্টি' নিয়ে। ভালোবাসি পড়তে, সে যাই হোক। লেখার ব্যপারে

সানোফি মহিন

আমি সানোফি মহিন... বাংলাদেশী তরুন উঠতি প্রকৌশলী। চিকিৎসা বিজ্ঞানকে ভালোবাসতাম সেই ছোটবেলা থেকে, ভাগ্যের অদৃষ্টের কারনে চিকিৎসক হয়ে উঠা হয়নি। কিন্তু নিজের প্রচেষ্টা আর আন্তরিকতায় পড়েছি 'জনস্বাস্থ্য এবং পুষ্টি' নিয়ে। ভালোবাসি পড়তে, সে যাই হোক। লেখার ব্যপারে খুবই আগ্রহ আর প্রবল আগ্রহ মুখোরোচক নানান রকমের খাবার আর ঘুড়ে বেড়ানোর প্রতি। উপস্থাপনা করতে ভালোবাসি। মানুষের সাথে মিশতে, তাদের সমস্যা শুনতে আর সমস্যা সমাধানে আগ্রহ রয়েছে অনেক।

সানোফি মহিন › বিস্তারিত পোস্টঃ

সাংবাদিক এবং সমসাময়িক নতুন বিতর্ক

১৩ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:২১

রাস্তার মোড়ে দাঁড়িয়ে থাকা একজন ট্রাফিক পুলিশ কিংবা সার্জেন্টের মানসিক অবস্থা আমার-আপনার বোধগম্যের বাইরে... গম্যের চেষ্টা করতে যাবেন না, কখনই যাবেন না কারন পাগল হয়ে যাবেন।

কতটা স্ট্রেস নিয়ে এরা কাজ করে সেটা আপনি কখনও চিন্তাও করতে পারবেন না, যদি পারতেন তাহলে "নাহিদ জবানার পূর্বে একদশ শ্রেনীর ইংরেজী বইয়ে "নদীর ওপারের ঘাস সর্বদা সবুজ মনে হয়" এই কথাটি তৈরি হতো না!!

কারন রাষ্ট্রতন্ত্রে আমরা যাদের অভদ্র অশিক্ষিত বলে তাদের চেয়ে আমাদের শিক্ষা আর ভদ্রতার স্তর রাস্তায় নামলে খুব একটা উপরে থাকে বলে আমি মনে করিনা।
যত্র তত্র গাড়ি পার্কিং, উল্টো রুটে গাড়ি চালানো, কাগজপত্র কিংবা লাইট হেলমেট ছাড়া গাড়ি চালানো, সোজা কথায় ট্রাফিক আইন অমান্য করাকে আমরা আমাদের জন্মগত অধিকার হিসেবে মনে করি। এটা নিয়ে আমাদের যখন তারা বলে আমরা নিজেদের অপরাধে চুপ থাকি না, নির্লজ্যের মত চ্যাঁচামেচি করি।

সাংবাদিক লাঞ্চনার ঘটনায় এটাই বলবো
আপনার হেলমেট নেই, এটা একটা অন্যায়... মামলা করতে তাকে না দেয়া সেটা আরও বড় অন্যায়। এরচেয়ে বড় অন্যায় তর্কে লিপ্ত হয়ে ওয়াকিটকি কেড়ে নেয়ার চেষ্টা করা, আপনার পরিচয়ে তাকে শাসানো...

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৩ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৪৬

চাঁদগাজী বলেছেন:


"একজন ট্রাফিক পুলিশ কিংবা সার্জেন্টের মানসিক অবস্থা আমার-আপনার বোধগম্যের বাইরে... গম্যের চেষ্টা করতে যাবেন না, কখনই যাবেন না কারন পাগল হয়ে যাবেন। "

-পাগল হওয়ার সহজ উপায় আছে দেখছি, ধন্যবাদ; ফর্মুলা কাজ করলে আরো ধন্যবাদ জানাবো পরে

২| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:০৪

তার ছিড়া আমি বলেছেন: আমি এটাকে সাংবাদিক লাঞ্চনা না বলে ট্রাফিক লাঞ্চনা বলতে বেশি সাচ্ছন্দ বোধ করি।

তবে দু:খ লাগে তখন, যখন ট্রাফিক পুলিশ ভায়েরা সবার সাথে সমান ব্যবহার করে না।

৩| ১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:০৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: সবাই একই সমাজের অংশ। যদি উপরের লেভেলে ঘুষ, দুর্নীতি, আইন অমান্যের শাস্তি হতো তাহলে নীচের দিকের ছোট ছোট অপরাধগুলো করতে আমরা লজ্জা পেতাম না। এই ট্রাফিক পুলিশরাই আবার ২০ টাকা দিলে ট্রাক ছেড়ে দেয়। তাদের কমিউনিটি তাদের ইজ্জতকে নীচে নামিয়েছে...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.