নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবনের স্বপ্নগুলো স্বপ্নেই ভেসে বেড়ায়...বাস্তবে ধরা দেয় না!, তবুও স্বপ্ন দেখি...ঘুম থেকে জেগে উঠি, আশায় বুক বাঁধি ...ভুল-ত্রুটি শুধরে নতুনে পথ চলার।

কাজী আবু ইউসুফ (রিফাত)

আমি ভালবাসি কবিতা, গান, আবৃত্তি------- আর ঘুরে বেড়ানো।জীবনের স্বপ্নগুলো স্বপ্নেই ভেসে বেড়ায়...বাস্তবে ধরা দেয় না!, তবুও স্বপ্ন দেখি...ঘুম থেকে জেগে উঠি আশায় বুক বাঁধি ...ভুল-ত্রুটি শুধরে নতুনে পথ চলার।

কাজী আবু ইউসুফ (রিফাত) › বিস্তারিত পোস্টঃ

খোলা চিঠি: আজ ৩০ আগস্ট, ২০২২ তারিখে এক অনাকাঙ্খিত দূর্ঘটনার হাত থেকে রেইাই পেয়েছে নিরপরাধ কয়েকটি শিশু।

৩০ শে আগস্ট, ২০২২ সন্ধ্যা ৭:২১

একান্ত বাধ্য হয়েই এখানে পোস্টটি করলাম, কারণ, আমাদের মতো অসহায়দের যখন ন্যায় বিচার পাওয়ার সুযোগ নাই;

বরাবর
ফাওজিয়া রাশেদী
অধ্যক্ষ (ভারপ্রাপ্ত)
আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ

বিষয়: মতিঝিল শাখায় ক্লাস শেষে ছুটির সময় অব্যবস্থাপনা প্রসঙ্গে।

মহোদয়,
আমি নিম্নস্বাক্ষরকারী একজন অভিভাবক, আমার সন্তান আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, মতিঝিল শাখায় (৪র্থ শ্রেণি, দিবা শাখা) বর্তমানে অধ্যয়নরত। ৩০-০৮-২০২২ তারিখ, আনুমানিক বেলা ৪:০৮ ঘটিকায় ক্লাস ছুটির পরে ক্লাস থেকে পশ্চিম দিকের সিঁড়িটি (সিঁড়িটি স্বাভাবিক উচ্চতার চেয়েও বেশি উঁচু এবং অপ্রশস্ত) ব্যবহার করে ছাত্ররা নিচে নামার সময় আমার সন্তানসহ অনেকেই সিঁড়িটির নিচে পড়ে যায় আমার সন্তানের পেট, বুক ও পিঠে এলোপাথারীভাবে অন্য ছাত্ররা পা দিয়ে মাড়িয়ে নিচে নামতে থাকে ফলে আমার সন্তানের প্রায় শ্বাস-প্রশ্বাস বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হতে হতে সে কোনমতে উপুর হয়ে বেঁচে যায়, ইতোমধ্যে স্কুলের সিকিউরিটি গার্ড দৌড়ে এসে আমার সন্তানকে টেনে তুলে। আমি ৩০-০৮-২০২২ তারিখ, বেলা ৪:১২ ঘটিকায় স্কুল প্রাঙ্গণে গিয়ে দেখি আমার সন্তান পতাকা স্ট্যান্ডে দাঁড়িয়ে দাঁড়িয়ে কাঁদতে থাকে এবং আমাকে দেখে হাউমাউ করে কেঁদে ওঠে বলে বাবা আমি আজকে অল্পের জন্য বেঁচে গেছি (তার শার্ট ও প্যান্ট এ ময়লা লেগেছিল যার ছবি আমি মোবাইলে তুলে রাখি) এবং ঘটনার বিস্তারিত খুলে বলে। আমি আমার সন্তানকে নিয়ে টিচার রুমে ক্লাস টিচার তৌহিদা মিস-কে ঘটনার বিস্তারিত বলার পরও উনি নিশ্চুপ! পরে আমি উনার কাছে জানতে চাইলাম আমি কার কাছে অভিযোগ দিব? উনি কোনরকম আমাকে বললেন আপনি হেড টিচারের নিকট যান; পরে আমি সহকারী হেড টিচারের নিকট গিয়ে বিস্তারিত জিজ্ঞেস করি এমন সময় একজন সিকিউরিটি গার্ড এসে বলে আমি আপনার ছেলেকে টেনে তুলেছি। এর মধ্যেই পাশ থেকে একজন টিচার (যার নাম শাহাদাত স্যার নামে লম্বামত) আমার সাথে চরম উত্তেজিত হয়ে ও ধমকের সূরে কথা বলে আমাকে বলে আমরা বিষয়টা দেখবো আপনি বাড়ী যান। আমি উনাকে বললাম এর আগেও আমি স্ব-শরীরে ছুটির সময় এই উঁচু সিঁড়িটির (সিঁড়ির ধাপগুলো প্রায় খাড়াখাড়ি হওয়ায় বাচ্ছারা নামতে গেলে পড়ে যায়) বিষয়ে এই শাহাদাত স্যারকের বলেছিলাম আপনারা এটা সংস্কার করেন নয়তো যেকোন সময় একটা দূর্ঘটনা ঘটে যাবে। উনি তখনো দেখবেন বলেছেন। এই সিঁড়িটায় পূর্বে একটি দূর্ঘটনার কথাও ক্লাস টিচার তৌহিদা মিস্ এর ক্লাস ৪ এর whatsapp গ্রুপ-এ একজন অভিভাবক অভিযোগ করেছেন যে, তার ছেলেকে সমাজবিজ্ঞানের মহিলা শিক্ষক এই একই সিঁড়িতে ধাক্কা দিয়ে ফেলে দেন (ছেলেটি চোখে কম দেখতে পায় তাই আস্তে নামছিল বলে) যার whatsapp এর screen shot আমার কাছে সংরক্ষিত আছে। সে বিষয়েও ক্লাস টিচার বা প্রশাসন কোন ভূমিকা পালন করেননি যার ফলে পুনরায় এরকম দুর্ঘটনা ঘটেছে (হয়তো আজকে পদদলিত হয়ে মৃত্যর হাত থেকে অনেক ছাত্রকে আল্লাহপাক রক্ষা করেছেন।) পরবর্তীতে আর একজন শিক্ষক আমার দিকে তেড়ে আসে এবং বলে ভর্তির আগে স্কুলের সিঁড়ি দেখে ভর্তি করালাম না কেন? এরকম আচরণে আমি নির্বাক (স্কুলের ভর্তির সার্কুলারে তো এ বিষয়ে কোন নির্দেশনা নেই)। আমি যখন কয়েকজন অভিভাবক (বেশিরভাগ মহিলা) এর সাথে বললাম এরা কি স্কুলের শিক্ষক না অন্যকিছু এমন সময় জনাব শাহাদাত স্যার আমার দিকে ছুটে আসলে সহকারী প্রধান শিক্ষক তাকে কোমড়ে ধরে আটকায় জনাব শাহাদাত অনেক অকথ্য ভাষা আমার সাথে দূর্ব্যবহার করতে থাকে এবং আমাকে পানিশমেন্ট দিবে বলে হুমকি দেন। এমন সময় আশেপাশের কয়েকজন শিক্ষক আমাকে গেট দিয়ে বের হয়ে যেতে বলে। (তাদের আচরণ অত্যন্ত ভয়ংকর)।

”স্কুল কর্তৃপক্ষ কি ক্লাস শেষে ছুটির সময় অব্যবস্থাপনায় জন্য দূর্ঘটনার দায়-ভার আমাদের দিবেন?? না-কি আমরা আমাদের সন্তানদেরকে এরকম ঝুঁকি ব্যবস্থাপনায় স্কুলে পাঠাবো।”

০২। পরবর্তীতে নিরুপায় হয়ে আমি গেটের বাহিরে কয়েকজন অভিভাবকদের সাথে কথা বললে তারা আমাকে বলে এখানকার টিচারদের ব্যবহার এমনি হয় আপনি এখানে ন্যায় বিচার পাবেন না বরং আপনার সন্তানের ক্ষতি করবে। আপনি প্রিন্সিপাল বরাবর চিঠি দেন। তাই আমি একজন অসহায় অভিভাবক (সন্তানের বাবা) হিসেবে আপনার/আপনাদের নিকট এর সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচার প্রার্থনা করছি ।

শ্রদ্ধান্তে
একজন অসহায় অভিভাবক

মন্তব্য ৩১ টি রেটিং +৭/-০

মন্তব্য (৩১) মন্তব্য লিখুন

১| ৩০ শে আগস্ট, ২০২২ সন্ধ্যা ৭:৪০

ঢাবিয়ান বলেছেন: কি ভয়াবহ অবস্থা !! শিক্ষকদের আচরনতো পুরাই খুনে গুন্ডাদের মত

৩০ শে আগস্ট, ২০২২ সন্ধ্যা ৭:৫৫

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: সহকারী প্রধান শিক্ষক যদি জনাব শাহাদাতের কোমর ধরে না আটকাতেন তাহলে উনি নিশ্চিত আমাকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিতেন। ধন্যবাদ পড়ার জন্য।

২| ৩০ শে আগস্ট, ২০২২ সন্ধ্যা ৭:৪৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
এরা শিক্ষক নয়; ব্যবসায়ী।
এদের কাছে বিচার চাইতে পারেন তবে
বিচার পাবেন বলে মনে হয়না।
আল্লাহর কাছে বিচার দিন, তিনিই বিচার
করবেন।

৩০ শে আগস্ট, ২০২২ রাত ৮:০১

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: ***আস্সালামুআলাইকুম, নূর ভাই! আপনার শরীর স্বাস্থ্য কেমন আছে। ****

আপনি হয়তো সঠিক-ই বলেছেন। সেই অসহায়ত্বের জন্যই ব্লগের লেখার উপরে তা উল্লেখ করে দিয়েছি। ধন্যবাদ।

৩| ৩০ শে আগস্ট, ২০২২ সন্ধ্যা ৭:৫৫

জ্যাক স্মিথ বলেছেন: অবস্থা শুনে যা বুঝতে পারলাম; এই স্কুলে আপনার ছেলেকে রাখা ঠিক হবে না, যেহেতু শিক্ষকরা সবাই আপনার বিরুদ্ধে। সুষ্ঠু তদন্ত,
ন্যায় বিচার, সিস্টেম চেঞ্জ এগুলা করতে বহু বছর লেগে যাবে সুতরাং ভাল হয় এখান থেকে কেটে পরা।

৩০ শে আগস্ট, ২০২২ রাত ৮:০০

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: জ্বি, ধন্যবাদ। এখানে আমার বা আমার ছেলের অপরাধ কি? আপনি কি বিস্তারিত পড়েছেন? আমি কিন্তু স্কুলের সিঁড়িটা অনেক খাড়া হওয়ার কারণে দূর্ঘটনার কথা বিশেষভাবে উল্লেখ করেছি, আর আগেও এরকম দূর্ঘটনার ঘটনা ঘটেছে- যা সিঁড়িটাকে একটু মডিফাই করে মাঝখানের ধাপটা কমিয়ে সমান করলেেই সমাধান হয়ে যায়! অথচ এই প্রতিষ্ঠানের সাবেক প্রিন্সিপাল কোটি কোটি টাকার দূর্ণীতির দায়ে দায়গ্রস্থ ছিলেন।

৪| ৩০ শে আগস্ট, ২০২২ রাত ৮:০৪

মোহাম্মদ গোফরান বলেছেন: যারা বিচার করবে তারা কি নিরপেক্ষ?

৩০ শে আগস্ট, ২০২২ রাত ৮:১১

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: ধন্যবাদ মন্তব্যে আসার জন্য। তারা নিরপেক্ষ কি না জানি না, অন্তত শিশুদের নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে স্কুলের সিঁড়িটা -তো রিফর্ম করতে পারে??

৫| ৩০ শে আগস্ট, ২০২২ রাত ৮:১৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনার ঘটনাটা দুঃখজনক। ঢাকা শহরের বিখ্যাত স্কুলগুলি স্বৈরাচারী কায়দায় চলে এখন। আপনার বাচ্চাকে অন্য কোন স্কুলে ভর্তি করার চিন্তা করতে পারেন।

৩০ শে আগস্ট, ২০২২ রাত ৮:১৯

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: জ্বি, সহমত , কিন্ত এতে করে কি ভবিষ্যতে এই অনাকাঙ্খিত দূর্ঘটনা থেকে অন্যরা রেহাই পারে।

৬| ৩০ শে আগস্ট, ২০২২ রাত ৮:৫০

জুল ভার্ন বলেছেন: দুঃখের বিষয় ঢাকা শহরের বেশীরভাগ নামীদামি স্কুলের শিক্ষকদের এমন সন্ত্রাসী আচরণ। আপনি ছেলের মেডিক্যাল রিপোর্ট নিয়ে পুলিশে এবং শিক্ষা মন্ত্রণালয় এবং মিডিয়ায় জানান।

৩১ শে আগস্ট, ২০২২ ভোর ৬:৫১

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: ধন্যবাদ পরামর্শ দিয়ে সহযোগিতা করার জন্য আপনার সাথে সহমত পোষণ করছি। এবং শিক্ষা মন্ত্রনালয়ে ঠিঠি পাঠাবো তবে মিডিয়ায় পরিচিত কেউ নেই।

৭| ৩০ শে আগস্ট, ২০২২ রাত ৮:৫৩

মরুভূমির জলদস্যু বলেছেন:
আমরা শুধু সমবেদনা জানাতে পারবো। কোনো ফল হবে না।
বড়ই দুঃখজনক।

৩১ শে আগস্ট, ২০২২ ভোর ৬:৫২

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য্ ।

৮| ৩০ শে আগস্ট, ২০২২ রাত ১১:০৩

অপ্‌সরা বলেছেন: . ৩০ শে আগস্ট, ২০২২ রাত ৮:৫০০

জুল ভার্ন বলেছেন: দুঃখের বিষয় ঢাকা শহরের বেশীরভাগ নামীদামি স্কুলের শিক্ষকদের এমন সন্ত্রাসী আচরণ। আপনি ছেলের মেডিক্যাল রিপোর্ট নিয়ে পুলিশে এবং শিক্ষা মন্ত্রণালয় এবং মিডিয়ায় জানান।

এটা একটা সঠিক পথ তবে ভাইয়া এরপর স্কুলে গেলে বাচ্চার নিরাপত্তার কথাটাও মাথায় রেখো। ঐ শাহাদাৎ স্যার তো মনে হয় পুরাই পাগলা গারদ থেকে এসেছে। তার কোনো ভব্যতা আছে বলে মনে হচ্ছে না।

৩১ শে আগস্ট, ২০২২ ভোর ৬:৫৫

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: ধন্যবাদ আপু পরামর্শের জন্য। একটা সিড়ির কারণে প্রায়শই দূর্ঘটনা ঘটছে অথচ সিড়িটার মডিফিকেশনের কোন আগ্রহ নেই -এখানেই আমি বাকরুদ্ধ ! অথচ প্রতিবছর কোটি কোটি টাকা ইনকাম ও দূর্ণীতির দায় এই স্কুলের কর্তৃপক্ষের আছে।

৯| ৩১ শে আগস্ট, ২০২২ রাত ১২:০৩

অপু তানভীর বলেছেন: আমার প্রাক্তন এবং বর্তমান কয়েকজন স্টুডেন্ট আছে আইডিয়াল স্কুলের । আমি আইডিয়ালের কয়েকজন স্যারের ব্যাপারে খুব ভাল করে জানি । আপনি এখানে পোস্ট দিয়ে আপনার ছেলের উপর একটা বিপদই কেবল ডেকে আনছেন ! পরামর্শ থাকবে পোস্টটি সরিয়ে ফেলেন ! আপনার এই পোস্ট যদি ঐ স্যারদের কারো চোখে পড়ে তাহলে প্রতিকার তো পাবেনই না বরং আপনার ছেলের উপরে স্কুলে কী নেমে আসবে তা আর বলার অপেক্ষা রাখে না !

৩১ শে আগস্ট, ২০২২ সকাল ৭:০০

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: আমি তো শিয়াল পন্ডিতের পাঠশালায় দেই নি?
আর আপনি বিপদের কথা বলছেন? তো আপনার তো অনেক পরিচিতি আপনি না হয় িএই মেসেজটা দিন -থ্রেট দেয়ার কি দরকার?

পোস্টটি সরানোর এখতিয়ার মড়ারেটরের আপনার সমস্যা কি?
ক্লাস ফোর এর একটা ছাত্রের উপরে কি নেমে আসবে - ” পদদলিত হয়ে মারা যা্য় নি এটাই তো আমার জন্য বোনাস” যে আমার ছেলেকে জীবিত পেয়েছি এবং সে ময়লা পোশাকে একা একা দাড়িয়ে কাঁদছিল- কোন শিক্ষক তাকে সহানুভুতি দেয়ায় নি। ৎ
স্কুলে পড়াতেই হবে এমনতো নয়।

১০| ৩১ শে আগস্ট, ২০২২ সকাল ৮:৫৩

বিটপি বলেছেন: আইডিয়াল স্কুলকে বলা চলে কসাইদের স্কুল। এরা মানবতা কি জিনিস বোঝেনা। এখানে ছোট ছোট বাচ্চাদের উপর কঠোর শারীরিক ও মানসিক নির্যাতন চলে। এই ব্যাপারে একাধিকবার প্রশাসনের কাছে অভিযোগ করা হলেও তারা কর্ণপাত করেনি মাস্টার তো মারবেই - এই ছুতায়। অথচ ছাত্রদেরকে নির্যাতন করা যে আইনের চোখে অপরাধ - সেটাও তাঁদের বোঝানোর কেউ নেই। আইনের তারা থোড়াই কেয়ার করে।

৩১ শে আগস্ট, ২০২২ সকাল ৯:১৩

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: ধন্যবাদ, আপনার উপলব্দির ও সহানুভূতির জন্য।

এখানে লেখায় আমি ছাত্রদের ক্লাস শেষে ভবনের পশ্চিম পাশের যে সিড়ি ব্যবহার করে নামে তার বিষয়ে একাধিকবার মৌখিক অভিযোগ জানিয়েছিলাম যে, সিড়িটি অত্যন্ত খাড়া হওয়ায় প্রায়শই বাচ্ছারা নামার সময় পড়ে যায় এবং যা গতকাল মারাত্মক আকার ধারণ করেছে- উনার আমাকে স্কুল থেকে বের করে দিয়ে বিষয়টি লুকানোর চেষ্টা করেছে।

যদি কোন পদপিষ্ট হয়ে মৃত্যর ঘটনা ঘটতো তাহলে বিষয়টি অন্যভাবে ধামাচাপা দেয়ার চেষ্টা করতো। একটা সিড়ির মেরামতের পেছনে কত টাকা ব্যয় হয়?? অথচ সাবেক প্রিন্সিপাল কোটি কোটি টাকা আত্নসাৎ করেছে তার কোন হদিস-ই নেই।

১১| ৩১ শে আগস্ট, ২০২২ সকাল ৯:২২

ঢাবিয়ান বলেছেন: আমাদের দেশে বর্তমানে যা হচ্ছে তা হল অপরাধীদের কবল থেকে পালিয়ে বেড়ানো। এই কারনেই অপরাধের মাত্রা দিনকে দিন বেড়েই যাচ্ছে। আপনি সাহস করে এই অনাচারের বিরুদ্ধে লিখেছেন। সেজন্য আপনাকে সাধুবাদ জানাই। ব্লগে যদি মিডিয়ার কেউ থাকে তাহলে বিষয়টা পত্রিকায় যাওয়ার ব্যবস্থা করা দরকার তাহলে হয়ত কোন প্রতিকার হতে পারে। আপনি ফেসবুকেও দিন। যত বেশি মানুষ জানবে তত বেশি শেয়ার হবে খবরটা, এতে করে জনমত তৈরী হতে পারে। সিড়ির বিষয়টা মেরামত না করলে এ ধরনের দুর্ঘটনা আরো ঘটতে পারে। স্কুলের সিড়ি ছোট ছোট স্টেপে হওয়া উচিত অনাকাংখিত দুর্ঘটনা রোধ করতে।

৩১ শে আগস্ট, ২০২২ সকাল ১০:১৯

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: ধন্যবাদ পুনরায় মন্তব্যে আসায় ও সুন্দর পরামর্শ দেয়ার জন্য।

অথচ উপরে একজন অপু তানভীর বলেছেন: আমার প্রাক্তন এবং বর্তমান কয়েকজন স্টুডেন্ট আছে আইডিয়াল স্কুলের । আমি আইডিয়ালের কয়েকজন স্যারের ব্যাপারে খুব ভাল করে জানি । আপনি এখানে পোস্ট দিয়ে আপনার ছেলের উপর একটা বিপদই কেবল ডেকে আনছেন ! পরামর্শ থাকবে পোস্টটি সরিয়ে ফেলেন ! আপনার এই পোস্ট যদি ঐ স্যারদের কারো চোখে পড়ে তাহলে প্রতিকার তো পাবেনই না বরং আপনার ছেলের উপরে স্কুলে কী নেমে আসবে তা আর বলার অপেক্ষা রাখে না !

১২| ৩১ শে আগস্ট, ২০২২ দুপুর ১২:১৫

রবিন.হুড বলেছেন: কি বলিব ভাই, বলার ভাষা নাই। শিক্ষকরা মানুষ না হলে ছাত্ররা মানুষ হবে কিভাবে?

৩১ শে আগস্ট, ২০২২ দুপুর ১:৫৩

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: ধন্যবাদ মন্তব্যে আসার জন্য। ভাই এখানে সিম্টেম নিয়ে কথা বলেছিলাম; তাই আমার এ অপরাধ; সন্তানকে জীবিত পেয়েছি এটাই সৃষ্টিকর্তার নিকট শোকরিয়া।

১৩| ৩১ শে আগস্ট, ২০২২ দুপুর ১২:৪১

মোগল সম্রাট বলেছেন:
রাজধানীর ব্রান্ডেড স্কুলগুলো এখন মাফিযাদের হাতে। গতবার নামকরা এক স্কুলের অধ্যক্ষের ভাইরাল হওযা ফোনালাপে শুনছিলাম উনার ব্যনিটি ব্যাগে উনি পিস্তল নিয়া ঘুরে, রাস্তায় ল্যাংটা কইরা পিটানের হুমকিও দিছিলো।

করোনার দুই বছর কোন পড়া লেখা না করাইয়াও পুরোপুরি বেতন, সেশন চার্জ নামের ধান্ধ/চান্দা কাবুলিওয়ালাদের মতো পিছনে লেগে আদায় করছে।

সুতরাং এসব স্কুলে আপনার আমার বাচ্চা স্রেফ বানিজ্যিক পন্য ছাড়া আর কিছু না। আপনি বুক ফুলিয়ে সমাজে বলতে পারবেন আপনার বাচ্চা ওমুক স্কুলে পড়ে। স্ট্যাটাস হাই হয়ে যাবে।

৩১ শে আগস্ট, ২০২২ দুপুর ১:৫৫

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: ধন্যবাদ মন্তব্যে আসার জন্য। ভাই এখানে সিম্টেম নিয়ে কথা বলেছিলাম; তাই আমার এ অপরাধ; সন্তানকে জীবিত পেয়েছি এটাই সৃষ্টিকর্তার নিকট শোকরিয়া।

১৪| ৩১ শে আগস্ট, ২০২২ দুপুর ১:৪২

আমি ব্লগার হইছি! বলেছেন: যেই টিচার আপনার সাথে বেয়াদপি করেছে কিছুদিন ধৈর্য ধারণ করুন, তারপর একদিন সময় সুজোগ মতো ও যখন স্কুল থেকে বের হয়ে রাস্তায় নামবে ওকে গাড়ি দিয়ে হালকা করে এক ধাক্কা দিবেন।

৩১ শে আগস্ট, ২০২২ দুপুর ১:৫৮

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: ধন্যবাদ মন্তব্যে আসার জন্য। ভাই এখানে সিম্টেম নিয়ে কথা বলেছিলাম; তাই আমার এ অপরাধ; সন্তানকে জীবিত পেয়েছি এটাই সৃষ্টিকর্তার নিকট শোকরিয়া।

-------আমি ব্লগার হইছি! বলেছেন: যেই টিচার আপনার সাথে বেয়াদপি করেছে কিছুদিন ধৈর্য ধারণ করুন, তারপর একদিন সময় সুজোগ মতো ও যখন স্কুল থেকে বের হয়ে রাস্তায় নামবে ওকে গাড়ি দিয়ে হালকা করে এক ধাক্কা দিবেন।

---না ভাই এধরণের কোন চিন্তা/ইচ্ছা আমার নাই ; সৃষ্টিকর্তা প্রত্যোক মানুষের কর্মের হিসাব নিবেন-; উনাকে আল্লাহ হেদায়েত দান করুন, আমীন।

১৫| ৩১ শে আগস্ট, ২০২২ বিকাল ৪:৪৭

ঢাবিয়ান বলেছেন: ব্লগার অপুকে আপনি ভুল বুঝেছেন।উনি বাস্তবতাকে তুলে ধরেছেন। যেহেতু দেশে কোন আইন শৃংখলা নাই, পুলিশ অপরাধীদের পক্ষা্লম্বন করে তাই চুপচাপ না থাকলে বিপদ আরো বাড়ার সম্ভাবনা থাকে।

৩১ শে আগস্ট, ২০২২ বিকাল ৫:৩০

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: ধন্যবাদ আপনাকে পুনরায় মন্তব্যে আসার জন্য।
আমি পারিবার/আত্মীয়স্বজনদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নিব -স্কুলে পড়াব কি না; কারণ আমার সন্তান এখনো ভীত সন্ত্রস্ত।

১৬| ৩১ শে আগস্ট, ২০২২ সন্ধ্যা ৭:৩৫

মোঃ মাইদুল সরকার বলেছেন: এরা শিক্ষক নামের অমানুষ। অন্যায়ের প্রতিকার না করে বরং অভিভাবকের উপর তেড়ে আসে এদের কান ধরে স্কুল থেকে বিদায় করা উচিত। আপনার সন্তানের জন্য মঙ্গল কামনা
আপনি আপনার সন্তানকে এই স্কুল থেকে ছাড়িয়ে নিয়ে অন্য স্কুলে ভর্তি করুন আর এদের বিরুদ্ধে পুলিশি ব্যবস্থা নিন।

০১ লা সেপ্টেম্বর, ২০২২ সকাল ৯:১২

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: ধন্যবাদ, আপনার পরামর্শের জন্য্ আমি আসলে এই স্কুলে আর রাখার সাহস পাচ্ছি না; কারণ অনেক অভিভাবক বলেছে টিচাররা ছাত্রদের মার্ক করে রাখে পরে ক্লাসে মানসিক হ্যারেসমেন্ট/নির্যাতনের শিকার হতে হয়। তােই কেউ স্যারদের সাথে প্রতিবাদ করে না কোন অন্যায়ের বিরুদ্ধে।

আমি প্রিন্সিপাল বরাবর চিঠি ডাকযোগে দিয়েছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.