নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জন্মিলে মরিতে হইবে

জ্যাকেল

ব্যাথার প্রকাশ শুধু কান্নাতেই যে হয় তা নহে। হাসিতেও ব্যাথা লুকিয়ে থাকিতে পারে। - ! ২০০৮

জ্যাকেল › বিস্তারিত পোস্টঃ

‘ঈশ্বরের ওপর বিশ্বাস রাখ..., তোমার চলার পথে ইশ্বরকে ডাক, তিনিই তোমাকে পথ দেখাবেন।’

২০ শে এপ্রিল, ২০২২ রাত ১১:৪০



সন্তান হারানো যে কত বড় কষ্টের তাহা যার সন্তান হারাইছে সে-ই কেবল বুঝবেন। ব্যাপারটা বুঝা আসলে মোটামুটি সম্ভব নয় সবার জন্য। এই পোস্টেই খানিকটা তার প্রমাণ পাইবেন।
উপরের যে কোট শেয়ার করলাম সেইটা হইতেছে বাইবেল থেকে ক্রিস্চিয়ানো রোনালদোর মা দোলারেস এর উদৃত কত সুন্দর উপরোক্ত বাক্যটি।
ঘটনার শানে নুযুল বড়ই মর্মবিদারক। জমজ জন্ম নেওয়া ভাই বোন থেকে একজন মারা যায় যার ফলশ্রুতিতে সিআরসেভেন লিভারপুলের সাথে খেলতে পারেন নি। তবে তাঁর সম্মানে লিভারপুল সমর্থকরা অভাবনীয় এক সম্মান ও সাহস সিআরসেভেন'কে দেয় যা ক্রিড়া জগতের জন্য খুব সুন্দর বিষয়। ম্যান ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের সপ্তম মিনিটে রোনালদোকে সান্ত্বনা দিতে সমর্থকেরা এক মিনিট ধরে হাততালি দেন যা ম্যাচের পরে কোচ ইউর্গেন ক্লপ খুব সুন্দরভাবে গ্রহণ করেছেন।
এ তো গেল তারকার সন্তানের মৃত্যু। এবার আসুন অন্য এক ঘটনায়-
"নিউমার্কেট এলাকায় দোকানমালিক ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষের ঘটনায় মারা যান নাহিদ। তিনি ডি-লিংক নামে একটি কুরিয়ার সার্ভিসের ‘ডেলিভারিম্যান’ ছিলেন। নাহিদের বাসা রাজধানীর কামরাঙ্গীরচরের রনি মার্কেটের মেম্বার গলিতে।ওই দিন সকাল ১০টায় কর্মস্থলের উদ্দেশ্যে ঘর থেকে বের হয়েছিলেন তিনি। দুপুরে নিউমার্কেট এলাকায় দুই পক্ষের সংঘর্ষে মাথায় আঘাত পান নাহিদ। রাতে তাঁর মৃত্যু হয়"

"গলির ভেতরে একটু এগোতেই হাতের ডান পাশে নাহিদদের বাড়িটা। আধা কাঠা জমির ওপর বাড়ির কাঠামোটি। দেড় হাত প্রশস্ত চিকন সিঁড়ি বেয়ে উঠে দোতলার ঘর। এ ঘরে থাকেন বাবা নাদিম হোসেন, মা নার্গিস এবং ছোট দুই ভাই শরীফ ও ইব্রাহিম। আর তৃতীয় তলায় টিনশেডের ঘরে থাকতেন নাহিদ হোসেন ও তাঁর স্ত্রী ডালিয়া। পুরো বাড়ির কাঠামো তৈরি হয়েছে কেবল। পলেস্তারা হয়নি, চুনকামও হয়নি। ঘরের কাজ এখনো অনেক বাকি। ধীরে ধীরে বাড়ি-সংসার সাজানোর কথা ছিল নাহিদের।"

"নাহিদকে হারিয়ে সেই বাড়ির পরিবেশ এখন আহাজারিতে ভারী। বাড়িভর্তি আত্মীয়স্বজন ও পাড়া-প্রতিবেশী। কেউ সমবেদনা, কেউ সান্ত্বনা জানাচ্ছেন। তাঁরা বলছিলেন, দুই পক্ষের মারামারিতে পড়ে নিরীহ একটা ছেলের প্রাণ গেল। এটা কেমন বিচার? ছেলে হারিয়ে শোকাহত মা নার্গিস বলেন, ‘আমরা বিচার চাই না। নাহিদকে তো আর ফেরত পাব না। বিচার চেয়ে কী হবে। বিচার চাইলেই তো আর বিচার পাব না। আমার ঘর-সংসার কীভাবে চলব।’

মামলা করবেন কি না, জানতে চাইলে তিনি বলেন, ‘মামলা চালাতে টাকাপয়সা লাগে। এগুলো করে লড়তে পারব না। মামলা করে কী করমু। এগুলো করলে কি আমার ছেলে ফেরত আসবে? অত্যাচারটা করে আমার ছেলেকে মারা হলো। আমার যা যাওয়ার চলে গেছে।’"

"বেতনের পুরো টাকাই সংসারে দিতেন বলে জানান নাহিদের মা। নিজে থেকেই ছেলের কথা বলছিলেন আর ডুকরে ডুকরে কাঁদছিলেন। নাহিদের মা বলেন, ‘নাহিদের বাবা একটা কোম্পানিতে কাজ করে অল্প কিছু টাকা পায়। এটা দিয়ে ঋণ শোধ করতে হয়। আর সংসার চালাত আমার ছেলে নাহিদ।’"

নাহিদদের নিয়ে আপনি আমি কোন কনসার্ন করার দরকার নাই কারন আপনার আমার কেহ নন এই নাহিদ। নাহিদেরা যদি স্কান্ডিনেভিয়ান কোন দেশের হইত তবে খবর ভিন্ন কিছু হইত। এই দেশে বিচার চাহিয়া মানুষ/পরিবার আরো বড় দৌড়ের মধ্যে পড়ে। ঘুরেফিরে পয়সা খুই যাবার রাস্তা তৈরি হয় যা এই গরিব ফ্যামিলির নাই। উহারা তাই বিচারই চাহে না। এই হইল জিডিপি প্রবৃদ্ধির বাংলাদেশ। কথা কিলিয়ার?

নাহিদ এর খবর সুত্রঃ Click This Link

মন্তব্য ৩৭ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩৭) মন্তব্য লিখুন

১| ২০ শে এপ্রিল, ২০২২ রাত ১১:৫১

রাজীব নুর বলেছেন: ছেলেটার মৃত্যু অত্যন্ত দুঃখজনক।
নিউ মার্কেটের ক্যাচাল নিয়ে মানুষ ফেসবুক ব্লগে অনেক হাউ কাউ করেছে। কিন্তু এই ছেলেটাকে নিয়ে দুই একজন ছাড়া আর কাউকে কিছু বলতে শুনি নি।

আমার এক বন্ধু। ঈশ্বরের উপর তার অগাধ বিশ্বাস। কিন্তু সে বড় অসহায়। বছরের পর বছর কেটে ঈশ্বর তার জন্য কিছুই করেন নি। বেশী না দশ বছর পার হয়েছে। বন্ধুর বিশ্বাস ঈশ্বর তার দিকে মুখ তুলে তাকাবেন।

২১ শে এপ্রিল, ২০২২ সকাল ১১:৩১

জ্যাকেল বলেছেন: আপনাকে আর কিছু বলার দেখছি না।

২| ২০ শে এপ্রিল, ২০২২ রাত ১১:৫৮

প্রতিদিন বাংলা বলেছেন: কিছুই বলার নাই .....!
স্বরাষ্ট্রমন্ত্রণালয় ,বা ঢাকা সিটি কুরপোরেশন বাদী হতে পারে,হওয়া উচিত (আমি ঠিক জানিনা )
......................
সরকারের কর্মচারীদের বেতন আবার বাড়াবে এ বাজেটে। জনতার সাথে সমন্বয় কিভাবে হবে। পণ্যমূল্য বাড়তেই থাকবে ,টাকার ম্যান কমবেই

২১ শে এপ্রিল, ২০২২ সকাল ১১:৩৫

জ্যাকেল বলেছেন: আপনাকে ধন্যবাদ রইল।

৩| ২১ শে এপ্রিল, ২০২২ রাত ১২:০০

মরুভূমির জলদস্যু বলেছেন: এইসবে কারো কিছু যায় আসে না।
ঐ একটা সংসার ডুবে গেলে কিছুই হবে না।
এই সব বিচ্ছিন্ন ঘটনা, নজর দেয়ার কিছু নাই।
শুধু চোখ বড় বড় করে দেখতে হবে- দেশে এগিয়ে যাচ্ছে
শুধু আমরা পিছিয়ে পড়ে যাচ্ছি!!!

২১ শে এপ্রিল, ২০২২ সকাল ১১:৩৭

জ্যাকেল বলেছেন: দেশ জিডিপি সবই বাড়ে এইদিকে শুভংকরের ফাঁকির খবর নেই। শিশুকে ললিপপ কিংবা মোবাইল দিয়ে যেইভাবে ঝামেলা মুক্ত থাকা যায় সেইভাবে জাতিকে উন্নয়নের মূলা দেখিয়ে ইচ্ছেমত জোচ্চুরি, সাগর চুরি করে টিকে থাকা যায়। অবশ্যই যদি পরাশক্তির আর্শিবাদ থাকে আরকি। জনগণের আর্শিবাদ প্রয়োজন নহে।

৪| ২১ শে এপ্রিল, ২০২২ রাত ১২:০১

ঠাকুরমাহমুদ বলেছেন:




ঢাকা কলেজ আর নিউ মার্কেট উভয়ে সমান দোষী মাঝে বিপদে পড়েছেন সাধারণ জনগণ।

@রাজীব নুর সাহেব ঈশ্বর আল্লাহ ভগবান ও আস্তিক নাস্তিক নিয়ে আমি যদি ব্লগে লেখি সেদিন আপনি পালাবার পথ পাবেন না। আপনি ঈশ্বর আল্লাহ ভগবানের নাম নিবেন না। নিরাপদ থাকবেন।

২১ শে এপ্রিল, ২০২২ সকাল ১১:৩৮

জ্যাকেল বলেছেন: উহা পালাবার পথ খুঁজবে ভাবছেন। সে তালে লয়ে ঠিকই আপনার কাছাকাছি থাকবে। ভন্ডামির সীমা এই ব্লগে পাইবেন না।

৫| ২১ শে এপ্রিল, ২০২২ রাত ১২:৩৮

অধীতি বলেছেন: বাসা থেকে বের হবার সময় সিড়িতে বসে প্রতিদিন ভাবি বেঁচে ফিরবো তো?
আমি রাস্তা দিয়ে হাটছি হাঠাৎ একটি গাড়ি আমাকে চাপা দিয়ে গেলে দিল। চালক মদ্যপ ছিল। মাতালের বিচার নেই। আমি বেঁচে গেলে পঙ্গু মরে গেলে ঠুস। এখানে মৃত্যু সহজ, বেঁচে থাকা কঠিন।

২১ শে এপ্রিল, ২০২২ সকাল ১১:৩৯

জ্যাকেল বলেছেন: একদম ঠিক ভাইসাহেব, আমি যখনই বাসা থেকে বের হই আমি অনিশ্চিত ভবিষ্যত মাথায় নিয়েই বের হই। ভাগ্য ভাল থাকায় প্রতি দিনই বেঁচে ফিরতেছি।

৬| ২১ শে এপ্রিল, ২০২২ সকাল ৭:০২

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: অসম্ভব হৃদয়বিদারক ঘটনা। সাধারণ নাগরিকদের জন্য রাষ্ট্র কি নূন্যতম দায়িত্ব পালনে ব্যর্থ ?

@রাজীব নূর - সবকিছুতে ধর্মকে টেনে আনার প্রয়োজন আছে কি ? কোনো কিছু নিয়ে চরম অবসেসড হওয়ার লক্ষণ আপনার মধ্যে আছে । তাহলে আপনার সাথে ব্লগে আপনার সমালোচনাকারী অবসেসডদের মধ্যে তফাৎ রইলো কি ?

২১ শে এপ্রিল, ২০২২ সকাল ১১:৪০

জ্যাকেল বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ সত্য কথনের জন্য।

৭| ২১ শে এপ্রিল, ২০২২ সকাল ৭:৩৫

সোবুজ বলেছেন: ধর্ম ছাড়া আমরা এক পাও চলতে পারি না।ধর্ম আমাদের জীবন বিধান ।অতয়েব সব কিছুতেই ধর্ম থাকবে।

২১ শে এপ্রিল, ২০২২ সকাল ১১:৪১

জ্যাকেল বলেছেন: কমন সেন্সের ব্যবহার করে চলতে হয়, আপনের কি উহা নেই নাকি?

৮| ২১ শে এপ্রিল, ২০২২ সকাল ৯:৪৩

জুল ভার্ন বলেছেন: "রাজায় রাজায় যুদ্ধ হয় উলুখাগড়ার প্রাণ যায়"!

২১ শে এপ্রিল, ২০২২ সকাল ১১:৪২

জ্যাকেল বলেছেন: এইসব ২ পয়সার রাজাদের কন্ট্রোল করাটা দরকার ছিল সরকারের। কিন্তু জনগণের ম্যান্ডেট না থাকায় উহার দ্বায়িত্ব কেন নিবে?

৯| ২১ শে এপ্রিল, ২০২২ দুপুর ১২:৪৭

রাজীব নুর বলেছেন: ১। আপনি শিরোনাম যা দিয়েছেন, তাতে ইশ্বর চলে আসাটা স্বাভাবিক। তাছাড়া ঈশ্বর চলে এলে সমস্যাটা কি? ঈশ্বর কি আপনার একার সম্পত্তি?

২। ঠাকুরমাহমুদ সাহেব, আপনি লিখুন। আমি পালাবো না। লজিক দিয়ে আপনার সাথে যুদ্ধ করবো প্রয়োজনে।

৩। স্বামী বিশুদ্ধানন্দ, শুনুন, রাজনীতি এবং ধর্মের ছায়া প্রতিটা মানুষের গায়ে পরে।
তাই চলে না ধর্ম। তাছাড়া উনি শিরোনাম কি দিয়েছেন দেখুন। কাজেই ধর্ম আসাটা স্বাভাবিক।

২১ শে এপ্রিল, ২০২২ বিকাল ৫:৫২

জ্যাকেল বলেছেন: না, স্বাভাবিক নয় (যদি পোস্ট পড়া হয়)। শুধু হেডলাইন দেখে যদি মন্তব্য সংখ্যা বাড়ানোর গন্তব্য থাকে তবেই স্বাভাবিক।

ইশ্বর চলে এলে সমস্যা আছে। প্রথমত আলোচনা বাধাগ্রস্থ হবে। দ্বিতীয়ত আপনি অবিশ্বাসী, যাহা নেয়া অস্বাভাবিক আমার জন্য। আমি গর্বভরে বলি- আমি একজন বিশ্বাসী, পরমেশ্বরের গোলাম।

১০| ২১ শে এপ্রিল, ২০২২ দুপুর ১:৩৬

পদাতিক চৌধুরি বলেছেন: খুবই দুঃখজনক হৃদয়বিদারক ঘটনা। মায়ের হাহাকারের কোন সান্ত্বনা নেই।

২১ শে এপ্রিল, ২০২২ বিকাল ৫:৫২

জ্যাকেল বলেছেন: ধন্যবাদ ভাইসাহেব।

১১| ২১ শে এপ্রিল, ২০২২ বিকাল ৩:০৫

ঠাকুরমাহমুদ বলেছেন:




রাজীব নুর সাহেব, আপনি আমার কাছে দুগ্ধপোষ্য শিশু। আপনার সাথে আমার যুদ্ধ চলে না। আপনি আমার সাথে যুদ্ধ করতে চাইলে আমি হেরে আপনাকে জিতিয়ে দিতে হবে এক বলে “রণকৌশল রণনীতি” আমি যোদ্ধা, আমার রণকৌশল রণনীতি আছে। আপনি আপনার গুরু আপনার ওস্তাদের কাছে আমার সম্পর্কে কিছু জেনে নিয়েন।

আপনার জ্ঞান এতো যে আপনাকে পরামর্শ দেওয়ার জ্ঞান স্যার আইজ্যাক নিউটন স্যার আলবার্ট আইনস্টাইনেরও ছিলো না। তারপরও বলছি “ঈশ্বর আল্লাহ ভগবান নিয়ে তারাই ঠাট্টা করে যারা জীবনে ব্যর্থ মানুষ” - (সিলমোহর - ঠাকুরমাহমুদ) আপনি প্রসঙ্গের বাইরে গিয়ে সব সময় ঈশ্বর আল্লাহ ভগবান নিয়ে ঠাট্টা করেন তাতে আপনার চিত্র প্রমাণিত হয় ব্যতিত আর কিছুই না।

আমি প্রচুর ব্যস্ত আছি, আপনার আর কোনো মন্তব্যর উত্তর দেওয়া সম্ভব হচ্ছে না।

জ্যাকেল ভাইজান, যদি সুস্থ থাকি আল্লাহ যদি বাঁচিয়ে রাখেন ঈদের পর কথা হবে। আমি প্রচুর ব্যস্ত আছি ভাই। দোয়া দরখাস্ত। খোদা হাফেজ।

২১ শে এপ্রিল, ২০২২ বিকাল ৫:৫৩

জ্যাকেল বলেছেন: অবশ্যই দোয়া করছি আল্লাহ যেন আপনার চলার পথ সুগম করে দেন।

১২| ২১ শে এপ্রিল, ২০২২ বিকাল ৪:৫২

ভুয়া মফিজ বলেছেন: দুই পক্ষের সংঘর্ষের মধ্যে একটা দীর্ঘ সময়ে প্রশাসন নিষ্ক্রিয় ছিল, যার ফলে এই ধরনের ঘটনা ঘটতে পেরেছে। এটা কেন হলো, সেটার প্রকৃত তদন্ত করতে হবে। চিহ্নিত তিন মূলহোতার দৃষ্টান্তমূলক শাস্তি নিস্চিত করতে হবে। যারা আহত, নিহত হলো, তাদের সন্মানজনক ক্ষতিপূরণ দিতে হবে। কিছুদিন পর পর ব্যবসায়ী-ছাত্র সংঘর্ষ কেন হয় সেটার কারন বের করে চিরস্থায়ী সমাধান করতে হবে।

এই যে কিছু ''হবে'' বললাম, এর একটাও হবে না। সরকার ব্যস্ত জাতিকে উন্নয়নের মহাসড়কে রাখতে। এসব দিকে নজর দেয়ার টাইম নাই। কাজেই এসব ঘটতে থাকবেই। উন্নয়নের চাকচিক্য দেখে আমাদের এসব দুঃখ ভুলতে হবে।

কথা কিলিয়ার?

২১ শে এপ্রিল, ২০২২ বিকাল ৫:৫৬

জ্যাকেল বলেছেন: উন্নয়ন হইতেছে ব্রান্ডিং, ব্যবসা হইতেছে জাতির সম্পদ লুটতরাজ আর সুবিধা হইতেছে চুচিল বলে এক শ্রেণি আছেন উহাদের। কোন প্রকার বিপর্যয় আসলে এদের টিকিটিও দেখতে পাওয়া যাইবে না। অভাগা দেশ ও জাতি পেছনে পড়ে থাকবে, আফগানিস্তানের মতই। আপনি যাহা উদৃত করেছেন আমি মনে করি না তার কিছু অন্তত বাস্তবায়ন হবে। জনগণের দরকার পড়ে না এই টাইপ অটটারিয়ান সরকারের জন্য, সো বুঝতেই পারছেন জনগণের সমস্যা দেখার দরকার পড়বে কেন?

১৩| ২১ শে এপ্রিল, ২০২২ সন্ধ্যা ৭:৪১

মোঃ মাইদুল সরকার বলেছেন: এদেশে এমন করে নিরীহ মানুষের প্রাণ যায়।

২১ শে এপ্রিল, ২০২২ রাত ১১:৩০

জ্যাকেল বলেছেন: এটা স্বাভাবিক না।

১৪| ২১ শে এপ্রিল, ২০২২ রাত ৯:২৭

সোবুজ বলেছেন: মামলা করবে সরকার।কারন একজনের মৃত্যু হয়েছে।এখানে সরকারের দায়িত্ব আছে।আমি সুধু হেড লাইনটাই পড়ে ছিলাম।কে কি নিয়ে লেখে এমন একটা ধারনা ছিল।

২১ শে এপ্রিল, ২০২২ রাত ১১:৩১

জ্যাকেল বলেছেন: যাক আপনার ব্লগিং কোয়ালিটি যে কত ফাও তাহা স্বিকার করলেন।

১৫| ২১ শে এপ্রিল, ২০২২ রাত ১১:২৮

রাজীব নুর বলেছেন: এখন মনে হচ্ছে মন্তব্য না করাটাই মঙ্গল।

ধন্যবাদ।
ভালো থাকুন।

২১ শে এপ্রিল, ২০২২ রাত ১১:৩২

জ্যাকেল বলেছেন: উকেি। পারলে কোথা থেকে ঘুরে আসুন।

১৬| ২১ শে এপ্রিল, ২০২২ রাত ১১:৫১

রাশিদুল ইসলাম লাবলু বলেছেন: ইশ্বর ছাড়া নাহিদের পিতা মাতার আর কে আছে? তিনিই ভরসা।

২২ শে এপ্রিল, ২০২২ রাত ১২:৫০

জ্যাকেল বলেছেন: ইশ্বর সরাসরি হস্তক্ষেপ করলে সৃষ্টির উদ্দেশ্য ব্যহত হতো। তবে তিনি ইনসাফ করবেন এটা আমি বিশ্বাস করি; কারন তিনিই উত্তম বিচারক। জীবনের পরবর্তী স্তরে (আখেরাত) নিশ্চয়ই সে উপযুক্ত বিচার পাবে। এই জীবন হচ্ছে সীমিত সময়ের উহা সেইরকম নহে, বরং তাহাই আসল। যা অবিশ্বাসীরা মানতে রাজি নহে।

১৭| ২২ শে এপ্রিল, ২০২২ সন্ধ্যা ৬:৫৮

জটিল ভাই বলেছেন:
উন্নয়নের জোয়াড়!!!

২৩ শে এপ্রিল, ২০২২ রাত ১২:৩৬

জ্যাকেল বলেছেন: জটিলবাদ ভাইসাহেব।

১৮| ২৩ শে এপ্রিল, ২০২২ রাত ১:২১

শার্দূল ২২ বলেছেন: এই রমাজান আসলে মানুষ ধুমায়া নামাজ রোজা করে, যে জীবনের কোনদিনে মসজিদে যায়না সেও যায়, সবাই কাননা কাটি করে নিজের পাপ মোচন করতে বলে আর সুখ যায় আল্লাহর কাছে, কেমন যেন বিসয়টা, সারাদিন অনন্যের ক্ষতি করে অবৈধ টাকা উপার্জন করে রাতে ক্ষমা চাওয়া, ধরেন এমন কাজ যদি কোন কর্মচারি তার চাকরি জীবনের একি মালিকের সাথে পর পর তিনবার করে যে স্যার আমার ভুল হয়ে গেছে আমাকে মাফ করে দিন আমাকে বেতন দিন, ঐ মালিক তার গালে কষে থাপ্পর দিবে।

একটা মানুষ দিনে ৫ বার আল্লাহেক মোনাজাতে এটাই বলছে, বাইরে গিয়ে অবৈধ টাকা আয় মিথ্যা কথা নানা কাজ করেই দৌড়ে মসজিদে।
আল্লাহ কোরানে বলছে নিশ্চয় নামাজ মানুষকে মন্দ থেকে বিরত রাখে, কিন্তু কোথায় ? আম্মুকে প্রশ্ন করলাম আম্মু বলল নামাজ পড়লে হবেনা কবুল হতে হবে, কার নামাজ কবুল হচ্ছে? সারা আরব দেশে ঘুরে মনে হয়নি এতগুলো নামাজির ১০ ভাগ ভাল কাজ করছে , আফঘানিস্তান তালেবান নামাজিদের দেখে মনে হয়নি তারা ভাল কাজ করছে, খাতুন গঞ্জের আরত দার দের রমজানে যেই মন্দ কাজ করছে তাতে মনে হয়নি নামাজ তাদেরকে মন্দ থেকে ফিরিয়েছে । হাসপাতালে মৃত প্রায় রুগীর চোখের দিকে তাকিয়ে ব্যবসা চিন্তা করা ডাক্তার কে দেখলাম নামাজ পড়ে আসতে ।নিউ ইয়র্কে মসজিদ কিমিটি নামাজ পড়েই বাইরে এসে মারা মারি হাতা হাতি অতঃপর পুলিশ এমন প্রায় হয় বলে এখন প্রতিটি মসজিদের সামনে পুলিশ থাকে নামাজের সময়। এসব দেখে মনে হয় নামাজ তাদের কিছুই করতে পারেনি । ব্যংকের নাম ইসলাম দিয়ে ব্যবসা করা সেই এতগুলো নামাজি মানুষের কি ভয় লাগেনি ব্যংকের নাম ইসলাম লাগাইতে? তাহলে সমস্যাটা কোথায় ? আমরা কি আল্লাহ কোরানের ভুল অনুবাদ করছি ?

ইশ্বর মানে আল্লাহকে আমরা বুঝতে পারছিনা সামহাও।ওনাকে আমরা ডাকার নামে ক্ষেপিয়ে তুলছি, উনি তাই আমাদের দিয়েই আমাদের প্রতিশোধ নিচ্ছেন।

২৩ শে এপ্রিল, ২০২২ রাত ৩:০৫

জ্যাকেল বলেছেন: প্লিজ এটা পড়েন সালাত আদায় বনাম নামাজ পড়া বনাম সালাত কায়েম
= Click This Link

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.