নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

সেই বিলাস বহুল সুপার ইয়াটটি দেখতে গেলেন মাহাথির

১১ ই আগস্ট, ২০১৮ রাত ১০:১৫

বহুল আলোচিত সুপারইয়াট Equanimity

মালয়েশিয়ার আলোচিত - সমালোচিত চাইনিজ ব্যবসায়ী ঝাউ লো এর নামে পরিচিত বিলাসবহুল Equanimity নামক ইয়াটটি ইন্দোনেশিয়াতে আটক হবার পর শেষ পর্যন্ত মালয়েশিয়াতে ফেরত এনে রাজধানী কুয়ালালামপুরের সব চেয়ে কাছের সমুদ্র বন্দর পোর্ট ক্লাং এ নোঙর করানো হয়। ২৫০ মিলিয়ন ডলার বা ১.০২ বিলিয়ন রিঙ্গিত দামের ইয়াটটি এখন Boustead Cruise Centre Terminal এ রাখা আছে।




আজ ( ১১ আগস্ট ২০১৮ , শনিবার) মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তুন ডাঃ মাহাথির অর্থমন্ত্রী লিম গুয়ান এং কে সাথে নিয়ে ইয়াটটি দেখতে বন্দরে যান। সকাল সাড়ে ১১ টায় তিনি পোর্টে পৌছান। বন্দরে তাঁকে স্বাগত জানান প্রতিরক্ষা মন্ত্রী মোহামাদ সাবু।



ইয়াট দেখার পর তিনি মিডিয়া ব্রিফিং এ জানান, যুক্তরাষ্ট্র নিশ্চিত করেছে যে, পলাতক ব্যবসায়ী ঝাউ লো ই 1Malaysia Development Berhad (1MDB ) এর অর্থ আত্নসাতের টাকায় ইয়াটটি ক্রয় করেছিলেন। তিনি আরো জানান, ইয়াট খানা সর্বসাধারণের উঠার জন্য উন্মুক্ত করা হবে না। ইয়াটটি সুন্দর অবস্থায় রাখা হবে। এটি রক্ষণাবেক্ষণে মাসে খরচ হবে প্রায় ২ মিলিয়ন রিঙ্গিত।


এর পর সরকার সম্ভবত ইয়াটটি বিক্রির সিদ্ধান্ত নিতে পারে।

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১১ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৫৪

চাঙ্কু বলেছেন: কি সুন্দর বাস্টার্ড নৌকা :P

১২ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:১৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: যাদের টাকা আছে তারা এই রকম প্রমোদতরীতে প্রমোদ বিহার করে বেড়ায়। আমার টাকা থাকলে একবার চেষ্টা করে দেখতাম এখন একটা নৌকায় গিয়ে সাগর ভ্রমণ করে আসার।

২| ১১ ই আগস্ট, ২০১৮ রাত ১১:০৭

পদাতিক চৌধুরি বলেছেন: এই ইয়র্টটি দেখে ষাটের দশকে ভারতের ক্রয় করা আই এস বিক্রয়ান্তের কথা মনে পড়ছে। সে সময় ইংলন্ডের কাছে নোঙর করার জায়গা দখল করে রাখায় ওদের বুড়ো হাতি বিক্রয়ের সিদ্ধান্ত নেয়। ভারত কিন্তু এমন বুড়ো হাতি লুফে নিয়েছিল। সে সময়ে দেশে মিশ্র প্রতিক্রিয়া তৈরী হয়েছিল।

এখন এই ইয়টটির ভবিষৎ কোনদিকে যায় সেটাই দেখার।

১২ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:১৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: তবে দাদা, এই নৌকোটি কিন্তু পুরাতন নয়। ঝকঝকে নতুন। সমস্যা হচ্ছে এটা কেনা হয়েছে যে টাকা দিয়ে সেই টাকা নিয়ে প্রশ্ন আছে।

মালয়েশিয়ার রাজনীতিতে এখন দুর্নীতির আলোচনা। সেই আলোচনায় এখন এই ইয়াটখানা। তবে এটা যে শেষ পর্যন্ত বিক্রি করে দেবে সরকার তা এখন বোঝাই যায়।

৩| ১১ ই আগস্ট, ২০১৮ রাত ১১:৩৩

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: বিক্রি হওয়াটাই মনে হয় এর ভবিষ্যৎ!

১২ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:১৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: উপায় নেই্ । এই জিনিস লালনপালন করা আর গরীব মানুষের হাতি পোষা তো একই জিনিস। এটা পুষতে প্রচুর খরচ। সেই খরচ জোগানোর লোক আছে। তারাই এটা কিনে নেবে।

৪| ১২ ই আগস্ট, ২০১৮ রাত ১২:৪২

যুক্তি না নিলে যুক্তি দাও বলেছেন: তাড়াতাড়ি বিক্রি উত্তম পন্থা হবে।

১২ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:২০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সম্ভবতঃ সেটাই করা হবে।

৫| ১২ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:৪০

বিজন রয় বলেছেন: আমার একটি ডিঙি নৌকা আছে!!

১২ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:১৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: কিশোর বয়সে আমি খুব নৌকা চালাতে পারতাম। আমাদের এলাকায় কো গুদারা ( মানে খেয়া নৌকো ছিল না। ফলে আমি অনেক মানুষকে নদী (সাহেব খালীর খাল) পার করে দিতাম। তাতে আমার কোন ক্লান্তি ছিল না।

নৌকা মনে হয় সভ্যতার এক অসামান্য আবিস্কার। এর কোন তুলনা হয় না।

৬| ১২ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:২২

রাজীব নুর বলেছেন: চমৎকার।

১২ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:২৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: চমৎকার যে হতেই হবে
হুজুরের মতে অমত কার?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.