নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পেশায় ভূতত্ত্ববিদ ।ভালো লাগে কবিতা পড়তে। একসময় ক্রিকেট খেলতে খুব ভালবাসতাম। এখন সময় পেলে কবিতা লিখি। প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয় কার্জন হল ভালো লাগে খুব। ভালোলাগে রবীন্দ্র সংগীত আর কবিতা । সবচেয়ে ভালো লাগে স্বদেশ আর স্বাধীন ভাবে ভাবতে। মাছ ধরতে

সেলিম আনোয়ার

[email protected] Facebook-selim anwarবেঁচে থাকা দারুন একটা ব্যাপার ।কিন্তু কয়জন বেঁচে থাকে। আমি বেঁচে থাকার চেষ্টা করি।সময় মূল্যবান ।জীবন তার চেয়েও অনেক বেশী মূল্যবান।আর সম্ভাবনাময়।সুন্দর।ঢাকাবিশ্বদ্যিালয়ের পাঠ চুকিয়ে নিরস চাকুরীজীবন। সুন্দরতর জীবনের প্রচেষ্টায় নিবেদিত আমি সেলিম আনোয়ার।

সেলিম আনোয়ার › বিস্তারিত পোস্টঃ

অর্ক সাহেবের ট্রাফিক জ্যাম বিড়ম্বনা ও ভাগ্য বিড়ম্বনা;)

০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২৯

প্রচন্ড শীত।সমিতির চাদা দিতে মতিঝিল যাওয়া লাগবে।সরকারি অফিস বিকাল ৫টা পর্যন্ত।এরপর রওনা দেওয়া লাগবে।সমিতির ক্যাশিয়ার ইরফান সাহেব ব্যাংক কর্মমর্তা।৬টা পর্যন্ত অফিসে থাকবেন।ঐ সময়ের মধ্যেই কাজ কম্প্লিট করতে হবে।সমস্যা হলো ট্রাফিক জ্যাম।ঐ ভয়ানক জিনিসটা তাকে মানিক চিপায়(?) ফেলতে পারে।ডিরেক্টর স্যার কড়া লোক।এক মিনিট আগেও কোন ছুটি নাই।এর মধ্যেই ইরফান সাহেবের ফোন আসে।অর্ক সাহেব আজকেই কিন্তু টাকা দেয়ার শেষ সময়।সন্ধ্যা ৬ টার মধ্যে টাকা দিবেন।শীতকাল অফিস ফাকা।কমবেশি সবাই সরেজমিন অনুসন্ধান কর্মসূচীতে ব্যস্ত ঢাকার বাইরে।এমন কি অনেক পিয়নও নাই।এই অফিসের কে পিওন কে কর্মকর্তা বুঝার উপায় নাই।অনেক পিয়নই মাসের পর মাস ছুটিতে।বিকাল ৩টার পর তাদের টিকিটিও পাওয়া যায় না।চাকরির তদ্বীরের সময় এরা অফিসেই পরে থাকেন।চাকরি হয়ে গেলেই লাপাত্তা।তৃতীয় শ্রেণীর কর্মচারীদের দাপটে কর্মকর্তারা পশ্চাদপায়ে;)।যার চাকরির বয়স ২৫-৩০ বছর।তদের তো কথাই নেই।নতুন কর্মকর্তাদের তারা থোরাই কেয়ার করেন।X(



এই অফিসে পিয়ন বিড়ম্বণা চরমে।এর জন্য চাকরির দূস্প্রাপ্যতাও দায়ী।এম এ/ডিগ্রী পাশ করা লোকজন পিয়নের চাকরি নেন ।চাকরি পাওয়ার পর তারা লাপাত্তা।কালেভাদ্রে তাদের দেখা মেলে।কয়দিন আগে অর্ক সাহেব পড়েছিলেন মহাবিরম্বনায়।পাত্রীপক্ষের লোক তাকে দেখতে আসে।এমনিতেই সরকারি অফিসের ভাঙাচুরা পুরাতন ডেকুরেশন।পাত্রীর বায়োডাটা অর্কের খুব পছন্দ হয়েছে ।ঢাকাবিশ্ববিদ্যালয়ের ডীন এওয়ার্ড পাওয়া।মাইক্রো্বায়োলজিতে এমএস করা।ভাসানী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লেকচারার।পাত্রী পক্ষের উপযুক্ত খাতির করতে না পারলে?অফিসে চলছে চরম এমএলএসএস ক্রাইসিস।অর্কসাহেবের পিয়ন দীর্ঘছুটিতে।তার সবচেয়ে ঘনিষ্ট কলিগের পিয়নও তাই।এমনকি ডিরেক্টর সাহেবের পিয়নও ছুটিতে।ডিভিশনাল চিফেরও।এমনকি রহমান মিয়া যিনি চা -সিগারেট বিক্রি করেন তিনিও অফিসে আসছেন না দিনকয়েক।যথাসময়ে পাত্রীপক্ষের আগমন।পাত্রীর বড় ভাই স্যুটেড বুটেড হয়ে হাজির।তার মুখে খোচাখোচা দাড়ি।অবশ্য এটা হালের নতুন স্টাইল।এইদিকে অর্ক সাহেব সেদিন অফিসে লেট।তাড়াহুড়ো করে রওনা দিতে গিয়ে বেল্ট পর্যন্ত পরতে মনে নাই।;)ব্লেজার না পরে পরেছেন হাফহাতা সয়েটার।এমন কুক্ষনে পাত্রীপক্ষের আগমন।পাত্রীপক্ষের লোক অফিসে এসে আপ্যায়নের অভাবে বাসায় গিয়েই ভেটো দিয়ে বসে।ব্যাস বিয়ে ভঙ্গ।/:)

আজকে কি হয় কে জানে?ভাগ্য সুপ্রসন্ন অর্ক সাহেব সময়ের মধ্যেই মতিঝিল পৌছান।কিস্তির টাকা দিয়েই দ্রুত গাড়ি খোঁজা শুরু করেন।এক মিনিট দীর্ঘ সময় লসের কারণ ঘটাতে পারে।কম সময়ে বাসায় যাওয়া নিয়ে অর্ক সাহেব অনেক গবেষণা করেছেন ।লাভ হয় নাই।আইনস্টাইন সাহেবও বোধ হয় এই বিষয়ে ফেল মারতেন।অর্ক যখন বিশ্ববিদ্যলয়ের ছাত্র প্রচন্ড চটপটে একবার মালিবাগ মোড়ের ঘন্টা তিনেকের ট্রাফিক জ্যামে আটকা পরে প্রেমিকা হারিয়েছেন্এটা তার জীবনের স্মরনীয় ট্রাফিকজ্যাম। সে দিন তার গায়ে ছিল প্রচন্ড জ্বর।ভ্যাপসা গরমের দিন।প্রচন্ড মানসিক যন্ত্রনায় আত্নহত্যার সাধ জাগছিল।নাবিলা তাকে সময়জ্ঞান হীন অপবাদ দিয়ে ভালোবাসার ছিন্নপত্র ধরিয়ে দেয়। যেখানে ৭টায় পৌঁছার কথা সেখানে রাত ১০টায় গিয়ে হাজির হন।প্রেমিকার ফোন কতটা ভয়ানক হতে পারে সেদিন সে তা উপলব্ধি করেছিল।যে নাবিলার ফোনের জন্য সে চাতক পাখির মতন অপেক্ষায় থাকতো।১০ কলের পর ১১ তম টি আর ধরতে পারছিল না্ ।ভয়ে।কি জবাব দিবে?প্রত্যেকটা কল তার হৃৎপিন্ড ভেদ করেছে সুতীক্ষ্ণ তীরের মতন।এই শহরে সবচেয়ে কঠিন প্রশ্ন যার উত্তর কোন মানুষের জানা নেই।সেটি হলো এখানে আসতে কয়টা বাজবে?বা কত সময় লাগবে।





উল্টোটাও ঘটেছে।অর্ক সময় মতো পৌছেছে।নাবিলা আসতে পারে নাই।সেটা কোন ব্যাপার না।নাবিলার অকরুন রূপে মুগ্ধ যুবকের অভাব নাই।তার জন্য ঘন্টার পর ঘন্টা থাকা যায়।আর অর্ক তার নামেই সমস্যা।আক্কেল আলী খান।সেই নামই সময়উপযোগী হয়ে হয়েছে অর্ক । তৎসম-অর্ধতৎসম-তদ্ভবের রূপান্তর যে ভাবে ঠিক সেই ভাবে। আক্কেল আলী -আক্কী-অর্ক।নামই সব।যতই বলা হোক নাম দিয়ে কি হবে কাম চাই।এই নামের কারনে বিশ্ববিদ্যালয়ে কোন প্রেমিকা জুটে নাই।বন্ধুরা চরম ঈর্ষাকাতর,বদের হাড্ডি।

যখনই কোন রূপসি তার গার্লফ্রেন্ড হবি হচ্ছি অবস্থা তখনই ব্যঙ্গ করে আক্কেল আলি আক্কেল আলি বলে রব তুলতো।আর গার্লফ্রেন্ডও বালির বাধের মতন উবে যায়।সেই কয়েকঘন্টা ট্রাফিকজ্যাম তার আর নাবিলার পথ আলাদা করে দিয়েছে।



এখন অর্ক সাহেব ট্রাফিক জ্যাম উপভোগ করেন।তার সামর্থ্যে যা আছে তিনি সেটাতে এক মুহূর্তও নষ্ট করেন না।দ্রুত গাড়ীতে উঠেন।ভালো বাস সিলেকশন করেন তারপর গাড়ীতে ওঠে আল্লাহর উপর ভরসা করে বসে থাকেন।সে তো আর গাড়ী চালিয়ে আগে যেতে পারবেনা।আর যাদু দিয়ে ট্রাফিকজ্যাম দূর ও করতে পারবেনা।ছাত্রাবস্থায় বাসে ওঠে মুখে প্রধানমন্ত্রী,যোগাযোগ মন্ত্রীর গুষ্ঠি উদ্ধার করতেন।করে খুব মজা পেতেন।চাকরি জীবনে একবার চরম বেকায়দায় পরে এখন আর সরকারের ব্যর্থতার সমালোচনা করেন না।অন্তত বাসে না।এখন নাকি যত্র তত্র র এর এজেন্টদের ছড়াছড়ি /:)যেখানেই যাবেন সেখানেই র।পত্রিকায়,অফিসে,আদালতে,বাসে।আওয়ামীলীগ বিএনপিতে তো আছেই জামাতেও নাকি এখন র ঢুকে গেছে।তাই অর্ক সাহেব খুব সাবধান।যেমন সাবধনতার সাথে নিজের নাম আক্কেল আলী থেকে অর্ক করেছেন তেমনি।গাড়ীতে ওঠেই মোবাইলে গান প্লে করে কানে এরোফোন লাগিয়ে গান শুনতে শুনতে বাড়ী চলে যান্।এখন ট্রাফিকজ্যাম তার ভালোই লাগে ওটা থাকাতেইতো এত সুন্দর গান উপভোগ করার সুযোগ সৃষ্টি হয়েছে।

অর্ক সাহেব মতিঝিল থেকে উত্তরায় টিকেট কিনে দ্রুত গাড়ীতে ওঠলেন।গাড়ীতে লেখা আব্দুল্লাপুর টু মতিঝিল।সোজা ২য় তলায় জানালার পাশের সিটে বসে পড়লেন।এখন তিনি সঙ্গীত সুধা উপভোগ করবেন। গান শুনতে শনতে ঝিমিয়েও পড়ছেন।হঠাৎ বাস কনডাকটারের ডাকে ঘুম ভাঙলো।নামেন।X( গাড়ী থেকে নেমে কোন কিছুই পরিচিত লাগছে না।এটা কোন জায়গা ?পরে বুঝতে পারেন এটা পল্লবী।টিকেট চেকার খেয়াল করে নাই?গাড়ীতে স্পষ্ট করে লেখা টঙ্গি টু মতিঝিল ।:-*তাড়াহুড়ো করতে গিয়ে শেষমেষ ভুল গাড়ীতে!!শীত বেড়েছে।পা ঠকঠক করে কাপছে।রাত প্রায় দশটা বাজে।শীতের রাত গাড়ী কমে গেছে ।এলাকা ভালো না।ছিনতাই কারী ধরলে খবর আছে।টাকা পয়সা সব যাবে..অর্ক বিশ্বজিত হয়ে যাওয়ার চান্সও উড়িয়ে দিতে পারে না ।:-/পরের দিন হরতাল।বাসে আগুন ধরিয়ে দিলে!আগে চৌদ্দ নম্বর যাওয়া লাগবে।তারপর বাসে কাকলি তার পর উত্তরা।অনেক সময় লাগবে ।মাথা ঘুরছে।বনানী ফ্লাই পাস কত সুন্দর উপর দিযে গাড়ী চললে তার খুব ভালোলাগে।এই সরকার দেশকে উন্নয়নের জোয়ারে ভাসিয়ে দিয়েছেন।বিরুধীদলের চক্রান্তে যত অমঙ্গল সাধন।আইন শৃঙ্খলা পরিস্থিতি?.:-/ লা ইলাহা ইল্লা আন্তা ইন্নি কুন্তু মিনাজ জোয়ায়েলেমিন..এই দোয়াটা খুব উপকারী পড়লে মুশকিল আহসান।রাতের আধারে অপরিচিত সব মানুষগুলোই কেমন ভয়ংকর মনে হচ্ছে।আজকে প্রচুর কুয়াশা পড়েছে।

মন্তব্য ৮২ টি রেটিং +২১/-০

মন্তব্য (৮২) মন্তব্য লিখুন

১| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৪৬

কান্ডারি অথর্ব বলেছেন:
ভাই এত সুন্দর করে লিখেন কি করে ? +++++++++++++

০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১১:৪৯

সেলিম আনোয়ার বলেছেন: আমার ব্লগে সুস্বাগতম।
ভালো থাকবেন সবসময়।
ধন্যবাদ আর শুভকামনা থাকলো।

২| ০২ রা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:০৪

নেক্সাস বলেছেন: দারুন++++++

০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫০

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ। শুভকামনা থাকলো নেক্সাস
ভালো থাকবেন সবসময়।

৩| ০২ রা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৪২

শার্লক বলেছেন: ভাল লাগলো। :)

০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫১

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ। শুভকামনা থাকলো শার্লক
ভালো থাকবেন সবসময়।

৪| ০২ রা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫২

রেজোওয়ানা বলেছেন: দারুন!

আনোয়ার ভাই, গল্পের মাঝে ইমো একটু কমাইয়া দিলে কেমন হয়?

০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫২

সেলিম আনোয়ার বলেছেন: রেজোওয়ানা..ঠিক আছে কমিয়ে দিবো।
শুভকামনা থাকলো
ভালো থাকবেন সবসময়।

৫| ০২ রা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:১৮

পরিবেশ বন্ধু বলেছেন: অসম্ভব ভাল
শুভ + :-&

০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫৩

সেলিম আনোয়ার বলেছেন: পরিবেশ বন্ধু ,ধন্যবাদ।
শুভকামনা থাকলো।
ভালো থাকবেন সবসময়।

৬| ০২ রা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪১

লাবনী আক্তার বলেছেন: বনানী ফ্লাই পাস কত সুন্দর উপর দিয়ে গাড়ী চললে তার খুব ভালোলাগে .

আসলেই ভালো লাগে। আমরা যখন যাই গাড়ির সব সহকর্মীরা মজা করতে করতে যাই। :-B :-B

গল্পটা ভালো হইছে। :)

০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫৪

সেলিম আনোয়ার বলেছেন: লাবনী আক্তার কেমন আছেন?
ধন্যবাদ শুভকামনা থাকলো।
ভালো থাকবেন সবসময়। :)

৭| ০২ রা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:২৪

সুস্মিতা শ্যামা বলেছেন: লোকটাকে এরকম বিপদের মাঝখানে ছেড়ে দিয়ে গল্প শেষ করে দিলেন! আচ্ছা নিষ্ঠুর লোক তো আপনি! :(
কিন্তু গল্প ভাল হয়েছে। :)

০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫৬

সেলিম আনোয়ার বলেছেন: সুস্মিতা শ্যামা আমার ব্লগে সুস্বাগতম।ভালো থাকবেন সবসময়।
আমি নিষ্ঠুর লোক না ভাগ্য আমারে নিয়া খেলে গো বালিকা..ভাগ্য আমারে নিয়া খেলে।
শুভকামনা থাকলো ভালো থাকবেন সবসময়।

৮| ০২ রা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩৩

প্লিওসিন অথবা গ্লসিয়ার বলেছেন: দারুন !

০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫৭

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ শুভকামনা কবি।
ভালো থাকবেন সবসময়।

৯| ০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ৮:২৭

কালীদাস বলেছেন: ভাল্লাগছে লেখাটা :)

০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫৮

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ শুভকামনা কালীদাস
ভালো থাকবেন সবসময়।

১০| ০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ৮:৪৫

রীতিমত লিয়া বলেছেন: অসাধারণ লিখেছেন। সোজা ভাললাগা দিলাম :)

০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫৯

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ শুভকামনা রীতিমত লিয়া
ভালো থাকবেন সবসময়।

১১| ০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪৫

প্রিয়তমেষূ বলেছেন: শেষ টা খব সুন্দর...পাঠক হিসেবে তার পর কি হলো জানতে ইচ্ছে হয়।

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ১২:০০

সেলিম আনোয়ার বলেছেন: প্রিয়তমেষূ ....অর্ক সাহেবের ট্রাফিক জ্যাম বিড়ম্বনা ও ভাগ্য বিড়ম্বনা-২ বের করবো নাকি?

শুভকামনা থাকলো।
ধন্যবাদ।

১২| ০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪৯

নিয়েল ( হিমু ) বলেছেন: সময় করে পড়ব :)

০৩ রা জানুয়ারি, ২০১৩ সকাল ১১:০২

সেলিম আনোয়ার বলেছেন: আমার ব্লগে সুস্বাগতম।

১৩| ০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১১:০৩

মেহেদী হাসান মানিক বলেছেন: খুব ভাল লিখেছেন ত।

০৩ রা জানুয়ারি, ২০১৩ সকাল ১১:০৩

সেলিম আনোয়ার বলেছেন: পাঠে ধন্যবাদ শুভকামনা।

১৪| ০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১১:১৫

প্রিন্স হেক্টর বলেছেন: প্রথম বার পড়ে, আবার পড়লাম, দারুন লিখেছেন :)

+

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৮:৫৪

সেলিম আনোয়ার বলেছেন: পাঠে ধন্যবাদ আর শুভকামনা।

১৫| ০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১১:২৯

চেয়ারম্যান০০৭ বলেছেন: সুন্দর লিখেছেন।তবে আপনার লেখার যে স্টাইল সেটার সাথে ইমো ব্যাবহার না করলেও চলে বোধহয়।পোস্টে ভালোলাগা।আরো ভালো ভালো লেখার অপেক্ষায়..

শুভকামনা

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৮:৫৫

সেলিম আনোয়ার বলেছেন: ০০৭ আমার ব্লগে স্বাগতম।

ধন্যবাদ আর শুভকামনা।

১৬| ০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫০

মামুন রশিদ বলেছেন: বেচারা :(

অর্ক সাহেবের জন্য খারাপ লাগলো ভাই । আপনার লেখা খুব সুন্দর হইছে । দশম ভালো লাগা ।

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৮:৫৬

সেলিম আনোয়ার বলেছেন: যা দিনকাল পড়েছে অর্ক সাহেব মারা যাওয়ার আশংকায়।তার জন্য দোয়া করবেন।

১৭| ০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫৩

কালা মনের ধলা মানুষ বলেছেন: কঠিন লেখসেন। ফিনিশিং টা এরকম ভাবি নাই। শেষ হইয়াও হইল না শেষ।

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৮:৫৮

সেলিম আনোয়ার বলেছেন: কালা মনের ধলা মানুষ ।শেষ হইয়াও হইল না শেষ? দেখা যাক :)

১৮| ০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ১২:০৯

হাসান মাহবুব বলেছেন: আপনার লেখা গল্প এই প্রথম পড়লাম। বেশ ভালো লাগলো।

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৮:৫৮

সেলিম আনোয়ার বলেছেন: আমার ব্লগে সুস্বাগতম।

পাঠে ধন্যবাদ। ভালো থাকবেন সবসময়।

১৯| ০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ১২:১৮

লিন্‌কিন পার্ক বলেছেন: গল্প ভাল্লাগছে !! +++

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৯:২৯

সেলিম আনোয়ার বলেছেন: আমার ব্লগে সুস্বাগতম।

অর্ক সাহেবকে নিয়ে খুব ঝামেলায় আছি।

২০| ০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ১২:২০

মাক্স বলেছেন: ১৩তম ভালোলাগা।
সুন্দর লিখেছেন।

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৩০

সেলিম আনোয়ার বলেছেন: মাক্স পাঠে ধন্যবাদ আর শুভকামনা।

২১| ০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ১২:২৪

একজনা বলেছেন: লেখাটা ভালো লাগলো ভাইয়া। শেষটা চলমান রেখেছেন। মনে হ্য় গল্পটা শেষ হয়নি। পরের পর্ব লিখে ফেলেন। শুভ কামনা রইল। ভাঅ থাকবেন।

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৩২

সেলিম আনোয়ার বলেছেন: আমার ব্লগে সুস্বাগতম। একজনা ভালো থাকবেন সবসময়। এই কামনা রইলো।

২২| ০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ১:৪৫

ভিয়েনাস বলেছেন: গল্প লিখছেন নাকি নিষ্ঠুরতা করেছেন, মানুষকে বিপদে ফেলে চুপ মেরে আছেন B-)

অনেক সুন্দর হয়েছে....
১৪তম ভালো লাগা :)

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৩৬

সেলিম আনোয়ার বলেছেন: আসলেই অর্ক সাহেব খুব বিপদে আছে।যা দিনকাল পরেছে তাতে মারা যাওয়ার চান্স আছে।

২৩| ০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ২:৫০

নিয়েল ( হিমু ) বলেছেন: O.M.G !!!!

অসাধারন ১৫+

বাকিটা inbox

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৩৭

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ শুভকামনা রইলো।

ভালো থাকবেন সবসময়।

২৪| ০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৩:১৩

ঘুড্ডির পাইলট বলেছেন:
দুর্দান্ত একটি লেখা হইছে । :D



ট্রাফিক জ্যামের ইসটোরি ডা পুরাপুরি শুনুমনে আগে অর্ক সাহেব দেশ থিকা ঘুইরা আসুক ;)

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৩৮

সেলিম আনোয়ার বলেছেন: ঘুড্ডির পাইলট অর্ক সাহেব আছেন মহাবিপদে!!

ভালো থাকবেন সবসময়।

২৫| ০৩ রা জানুয়ারি, ২০১৩ সকাল ৮:২২

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
আপনি মন খারাপ করেছেন কেন? আমার কি যেন হয়েছে, একবার সিক ফিল করি, আরেকবার ঠিক। একবার মন খারাপ, আরেকবার ভাল। তাই দেরি করে আসলাম। আপনি কেমন আছেন?

শুভ সকাল। লেখাটা খুব ভাল লেগেছে। এই গানটা শুনেন View this link



আমি স্বপ্ন দেখি স্বপ্ন
স্বপ্নেই বাঁধি ঘর
২১ থেকে ১৬ তে বিজয়
স্বপ্নেই করে ভর
আমার স্বপ্ন হবে সত্য
তাই স্বপ্নেই ভাজি সুর
তোমার আমার স্বপ্ন যখন
একই সুরে সুরাসুর
আমি দেখেছি কটি মানুষের চোখ
স্বপ্নে উজ্জ্বল
দেশ মাতৃর প্রেমে সিক্ত
হৃদয় উচ্ছ্বল
আমি দেখেছি তোমার দামাল ছেলের রক্তিম চোখে স্বপ্ন
সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয়ে মন মগ্ন
বাংলাদেশ তুমি এগিয়ে চলো
দামাল ছেলেরা উঠেছে জেগে ভয় কিসে আর বলো?
বাংলাদেশ তুমি এগিয়ে চলো
অশুভ শক্তির রাহুগ্রাস ছেড়ে মাথা উঁচু করে চলো।।

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৪৭

সেলিম আনোয়ার বলেছেন: খুব ভালো লাগলো ..মনটা ভালো হয়ে গেল।

২৬| ০৩ রা জানুয়ারি, ২০১৩ সকাল ১১:০৫

অনীনদিতা বলেছেন: অর্ক সাহেবের জন্য খারাপ লাগল:(
অনেক সুন্দর হইছে।

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৪৮

সেলিম আনোয়ার বলেছেন: অনীনদিতা অর্ককে ভালো লেগেছে তোমার?তাকে বিয়ে করে ফেল। ;)


পাঠে ধন্যবাদ আর শুভকামনা থাকলো।

২৭| ০৩ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:২৫

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: বেশ ভাল লেগেছে ।
গোস্তাকি মাফ - ইমোর দরকার কি ?

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৫২

সেলিম আনোয়ার বলেছেন: লিটন ভাই ওটা টেনে উপন্যাস করে ফেলবো কি না?

শুভকামনা ভালো থাকবেন সবসময়।

২৮| ০৩ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৩২

সায়েম মুন বলেছেন: ভাল লাগছে। আক্কেল আলী শেষ পর্যন্ত বেআক্কেল হয়ে গেলে #:-S

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৫৪

সেলিম আনোয়ার বলেছেন: কবি তার কি দোষ বলেন?টঙ্গি -মতিঝিল লেখা বাস যদি মিরপুর রুটে চলে তাহলে ব্যাক্কল হওয়াই স্বাভাবিক।

২৯| ০৩ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৩৬

সায়েম মুন বলেছেন: *গেলো

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৫৮

সেলিম আনোয়ার বলেছেন: :)

৩০| ০৩ রা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৪

ডানাহীন বলেছেন: এরকম গল্প পড়লে দুমুখি অনুভুতি হয় .. জীবনের আদলে আমরা কি সাজা ভোগ করছি নাকি আশার আদলে উপভোগ্য সময়যাপন ..

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪১

সেলিম আনোয়ার বলেছেন: :) :) :)

৩১| ০৩ রা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:০৯

সান্তনু অাহেমদ বলেছেন: ভালোলাগা রইল।+++

শুভ কামনা রাশি রাশি।

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪২

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ শুভকামনা রইলো।

ভালো থাকবেন সবসময়।

৩২| ০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৩৮

হাসি .. বলেছেন: সুন্দর

+

:)

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪৩

সেলিম আনোয়ার বলেছেন: আমার ব্লগে সুস্বাগতম।

পাঠে ধন্যবাদ। ভালো থাকবেন সবসময়।

৩৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১২:১৩

অপূর্ণ রায়হান বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ খালি হাসতেই আছি ++++++++++







ভালো থাকবেন :)

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:২৬

সেলিম আনোয়ার বলেছেন: আমার ব্লগে সুস্বাগতম। কবি ভালো থাকবেন সবসময়। এই কামনা রইলো।

৩৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৩৫

অর্ক হাসনাত কুয়েটিয়ান বলেছেন: :-& :-& :-&

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৪১

সেলিম আনোয়ার বলেছেন: :-& :-& :-&

৩৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:২১

শায়মা বলেছেন: অনেক ভালো লাগা ভাইয়া।

যদিও আমাদের সবার আজ মন খারাপ!

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৮

সেলিম আনোয়ার বলেছেন: আল্রাহ আপনার মন ভালো করে দিক।
শুভকামনা আর অভিনন্দন থাকলো

৩৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৪১

জেমস বন্ড বলেছেন: শায়মা বলেছেন: অনেক ভালো লাগা ভাইয়া।

যদিও আমাদের সবার আজ মন খারাপ!

:( :(

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৯

সেলিম আনোয়ার বলেছেন: ০০৭ শুভকামনা।ইমন জোবায়ের ভাইয়ের আত্নার মাগফিরাত কামনা করি।

৩৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৭

আরিয়ানা বলেছেন: ভাল লাগলো

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৭

সেলিম আনোয়ার বলেছেন: আমার ব্লগে সুস্বাগতম্।ভালো থাকবেন সবসময়।

৩৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৩

লোনলিফাইটার বলেছেন: উৎসাহ দিয়া গেলাম ;) B-)) +++

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৮:৩১

সেলিম আনোয়ার বলেছেন: উৎসাহিত হলাম।
শুভকামনা থাকলো।লোনলিফাইটার

৩৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৫

শের শায়রী বলেছেন: অসাধারন আপানার লেখনি শক্তি। ভাল লাগা জানবেন।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৮:৩৩

সেলিম আনোয়ার বলেছেন: শের শায়রী আমার ব্লগে সুস্বাগতম। শুভকামনা ভালো থাকবেন সবসময়।

৪০| ২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ৮:৫৫

মুনতাসির নাসিফ (দ্যা অ্যানোনিমাস) বলেছেন: হাহা!
দারুণ

১৮ ই আগস্ট, ২০১৭ রাত ১১:১৮

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ কমেন্টে । নিরন্তর শুভকামনা ।

৪১| ১৮ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:১২

সনেট কবি বলেছেন:




গল্পকার সেলিম আনোয়ার

জ্যামে অর্ক সাহেবের ভাগ্য বিড়ম্বনা
পড়লাম পুরোটাই। আহা বেচারার
নাবিলা চলেই গেল বিলম্ব কারণে,
আর ভুলবাসে চড়ে ভীষণ বিপত্তি।
এদিকে অবব্যবস্থা বিবাহ ভাঙ্গার
অপভাগ্যে অবদান রেখেছে অনেক
ছিনতাই হাইজ্যাক চিন্তায় অস্থির
জীবন পানসে হয়ে মিলে হতাশায়।

দারুণ গল্প হয়েছে বলছি অকুন্ঠ
আপনি লিখেছেন যে নৈপূণ্যে অনেক
অতিশয় যতনেতে, স্বার্থক লেখায়।
হে সেলিম আনোয়ার দেখলাম আমি
গল্প লেখাতেও বেশ সুদক্ষ আপনি
আর সেটা শুরু থেকে; ধন্যবাদ গুণী।

২০ শে আগস্ট, ২০১৭ রাত ১২:৪১

সেলিম আনোয়ার বলেছেন: সনেট কবি আপনার সনেট লেখাটিকে আরো সমৃদ্ধ করে দিলো ।তাই অশেষ কৃতজ্ঞতা । নিরন্তর শুভকামনা থাকলো ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.