নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

মাদক চক্রে বলিউড

২৬ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ৯:২০




সুশান্ত রাজপুতকে চিনতাম না বা তার কোন সিনেমা দেখিনি । এক সময়ের তুখোড় সিনেমা দর্শক আমি এখন সিনেমা প্রায় দেখিই না । সুশান্ত আত্মহত্যা করেছে এই ইস্যু ধরে পেলাম যে সে কেন আত্মহত্যা করবে ? তার তো কোন কিছুর অভাব ছিল না । আস্তে ধীরে জানলাম সম্ভবত তাকে হত্যা করা হয়েছে কিন্তু অপ্রমানিত । রিয়া নামের বান্ধবী আর তার ভাই সুশান্তের টাকা পয়সার দিকে নজর ফেলেছিল । রিয়া জেলে । এই সুত্রেই বেরিয়ে এল হলিউড হিরো হিরোইনদের মাদক চর্চার কাহিনী । পুলিশ খুন ফেলে মাদকে নজর দিল । দীপিকা পাডুকোনের মেসেজ থেকে “মাল হ্যায়” ডায়লগ ছড়িয়ে পড়ল সামাজিক যোগাযোগ মাধ্যমে । আজ দীপিকার সাক্ষ্য ছিল মুম্বাইয়ের মাদক বিষয়ক পুলিশ অফিসে । সাক্ষ্য গ্রহন চলছে । ভারতীয় গণমাধ্যমগুলোর অনলাইন সংস্করণে প্রকাশিত খবরের সূত্রে জানা গেছে, আজ দুপুরের পর যেকোনো সময় অভিনেত্রী শ্রদ্ধা কাপুর ও সারা আলী খানও আসবেন এনসিবির কার্যালয়ে। গতকাল শুক্রবার জিজ্ঞাসাবাদ করা হয় রাকুলপ্রীত সিং, দীপিকার ম্যানেজার কারিশমা প্রকাশ এবং ধর্ম প্রোডাকশনসের কার্যনির্বাহী প্রযোজক খিতিজ রবিকে।
প্রায় চার ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ চলে। আর রাকুল নাকি এনসিবির জেরার মুখে তাঁর বাসায় মাদক রাখার কথা স্বীকার করেছেন। রাকুলের দাবি যে এই মাদক রিয়া চক্রবর্তী তাঁকে রাখতে দিয়েছিলেন। এনসিবি এই বলিউড নায়িকার বাসা থেকে মাদক উদ্ধার করেছে। এর আগে এনসিবির ড্রাগ চ্যাট তদন্তে দেখা গেছে ‘এন’, ‘জে’, ‘এস’, ‘ডি’, ‘আর’, ‘কে’র মধ্যে মাদক পরিবহন নিয়ে কথাবার্তা হয়েছে। আর এই ‘ডি’ অক্ষরের পেছনে দীপিকারই নাম প্রকাশ করা হয়েছে।
গত সপ্তাহে ভারতের শীর্ষস্থানীয় এক চ্যানেল তাদের প্রতিবেদনে বলেছে, ড্রাগ চ্যাটে ‘ডি’, অর্থাৎ দীপিকা ড্রাগ চেয়ে পাঠিয়েছেন ‘কে’-এর কাছে। কে এই ‘কে’? এই ‘কে’-এর নাম কারিশমা, যিনি ট্যালেন্ট ম্যানেজমেন্ট এজেন্সিতে কাজ করেন। দীপিকার জবাবে কারিশমা জানান, ‘আছে, কিন্তু আমার বাসায়। আমি এখন বান্দ্রায়।’ কারিশমা আরও বলেছেন, ‘যদি বলেন তো অমিতকে জিজ্ঞেস করতে পারি।’ দীপিকা পাল্টা জবাব দেন, ‘হ্যাঁ, প্লিজ।’ কারিশমা উত্তরে বলেন, ‘অমিতের কাছে আছে, সে নিয়ে যাচ্ছে।’ দীপিকা বলেন, ‘হ্যাশ, বিড না।’ এসব সূত্রে আজ দীপিকাকে যেতে হলো তদন্ত কমিটির সামনে। তালিকায় মুম্বাইয়ের বিনোদনজগতের ৫০ জনের বেশি অভিনয়শিল্পীর নাম আছে। বেরিয়ে আসছে আরও অনেকের নাম। সর্বশেষ খবর অনুযায়ী, এনসিবি করন জোহর , হৃতিক রোশন, রণবীর সিং, শহীদ কাপুর আর অর্জুন রামপালকে সমন পাঠাতে পারে।
মনে হচ্ছে কেউই বাদ যাবেনা এই মাদক নাটকে । মদ এবং অ্যালকোহলিক পানীয় ভারতে উন্মুক্ত । মাদকের থাবা সেখানে ভয়াবহ । মাদকের বড় হোতারা কেউ ধরা পড়েছে বলে শুনিনি । তবে মিডিয়া জগতকে এই চান্সে একটু সাইজ করাই সরকারের লক্ষ্য । খুব ছোট বিষয় নিয়ে সরকারের করোনায় বিপুল ব্যার্থতা ঢাকার চেষ্টা বলেই আমার মনে হয়েছে । এইসব জগতে এক আধটু সেবন দ্রবণ হবে এবং সেটাই স্বাভাবিক । পৃথিবীর একটা বিশাল ফিল্ম ইন্ডাস্ট্রি যেন ধ্বংস না হয় এইই কামনা । মুল সাপ্লায়ারসকে ধরা হোক ।

মন্তব্য ১৮ টি রেটিং +১/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ২৬ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ৯:৪৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: ড্রাগ তো মনে হয় পারভিন ববির আমল থেকে আছে। তার আগেও হতে পারে। সরকার মনে হয় এই সুযোগে এদের সাইজ করার পরিকল্পনা করেছে। দিপিকার বিষণ্ণতা রোগের কথা শোনা গেছে আগেই। ড্রাগের সাথে বিষণ্ণতার একটা সম্পর্ক আছে।

২৬ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ১০:০৯

শাহ আজিজ বলেছেন: ড্রাগস সবসময়ই ছিল তবে এত তীব্র নয় । কোকেন খুব হাই ক্যালিবারের মাদক । এটা ছাড়া কঠিন । ছাত্রজীবনে গাজায় আসক্তি এসেছিল । পিকিং ফ্লাইটে চড়ার পর মনে হল পরিবেশ , সমাজ বদল মুখ্য বিষয় আসক্তি ত্যাগের ।

২| ২৬ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ৯:৪৫

মুজিব রহমান বলেছেন: সুশান্ত রাজপুত পিকে ছবিতে অভিনয় করেছে।

২৬ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ১০:১০

শাহ আজিজ বলেছেন: অনেক আগে পি কে দেখেছি , চিনিনি তাকে । আবার দেখব ।

৩| ২৬ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ৯:৫৮

নুরুলইসলা০৬০৪ বলেছেন: আপনি দেখি সব দিকেই নজর রাখেন।

২৬ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ১০:১২

শাহ আজিজ বলেছেন: রাজনীতি, সমাজ , ইতিহাস , মিডিয়া সবখানেই বিচরন আমার ।

মুম্বাই সিনে জগতের খবর ফেসবুক আর টুইটারে ভর্তি থাকে । জানতে হয়না জানিয়ে ছাড়ে ।

৪| ২৬ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ১০:৫১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: বলিউডে মাদক, সমকামিতা, পর্নোগ্রাফি ইত্যাদি বহু বছর ধরেই রমরমা। আমি নিজে কারিনা কাপুর ও প্রিয়াঙ্কা চোপড়ার ট্রিপল এক্স ভিডিও দেখেছি। সেসব ভিডিওতে তাদেরকে দেখে মনেই হয়নি যে তারা লজ্জা পাচ্ছে। বরং প্রফেশনাল পর্ণ তারকাদের মতো তারা সম্পূর্ণ স্বচ্ছন্দে ওইসব ভিডিওতে অংশগ্রহন করেছে। সম্ভবত সানি লিওনকে টেক্কা দেওয়ার চেষ্টা করছে ওরা।

২৬ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ১০:৫৯

শাহ আজিজ বলেছেন: সুশান্তের হত্যা মামলা ঝুলে গেছে এই মাদক সেবিদের ছোট সাইজের তদন্তে । এটা রাজনৈতিক , আগামিতে ভারতে নির্বাচন , এখনি প্রস্তুতি । আমি কারোই পর্ণ দেখিনি কারন আমার এসব খুব ভাল লাগেনি । স্বল্প খোলামেলা ছবিই ভাল লাগে । মাদক সব জায়গাতেই জনপ্রিয় বিশেষ করে মানসিক অস্থিরতায় যারা ভোগে । বচ্চনরা এর মধ্যে নাই ।

৫| ২৬ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ১০:৫২

রাজীব নুর বলেছেন: আসল কালপিট হলো এই মাদক।

২৬ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ১১:০১

শাহ আজিজ বলেছেন: আর যারা গ্রহন করে ?

৬| ২৬ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ১১:০৫

নেওয়াজ আলি বলেছেন: আমাদের দেশের এদের খবর নেওয়া দরকার । সাংবাদিক অনুসন্ধান করতে পারে

২৬ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ১১:২৩

শাহ আজিজ বলেছেন: নাহ সাংবাদিকরা এদিক মাড়াবে না । বাংলাদেশে মাদক ভয়াবহ বিস্তার করেছে তার প্রমান টেকনাফ কিলিং ।

৭| ২৭ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ১২:০৬

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: খবরটা আজবই মনে হলো। ওখানে তো মাদক পান্তাভাত। মদ তো মনে হয় বৈধ। ধরাধরি করতেছে কোন আইনে?

২৭ শে সেপ্টেম্বর, ২০২০ সকাল ৮:৫৭

শাহ আজিজ বলেছেন: বি জে পি আইনে ।

৮| ০১ লা অক্টোবর, ২০২০ রাত ২:১৫

অনল চৌধুরী বলেছেন: চলচ্চিত্রের মতো এতো বিশাল এবং জনপ্রিয় মাধ্যমকে নীচরা নষ্ট করছে।

০১ লা অক্টোবর, ২০২০ সকাল ৯:১৫

শাহ আজিজ বলেছেন: মুম্বাইয়ের মাদক সম্রাটদের ধরছে না যারা হাজার কোটি রুপির ব্যাবসা করে , ধরছে যারা মাঝে সাঝে খায় তাদের । এটা নিছক হয়রানি ছাড়া কিছুই না ।

৯| ০১ লা অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৭:৩৫

অনল চৌধুরী বলেছেন: যারা আইন বানায়, সেই নেতারাই এসবের আসল ব্যবসায়ী।
নিজেরা কি নিজেদের ধরবে?
তাই চোখে ধূলা দেয়া হচ্ছে।

০১ লা অক্টোবর, ২০২০ রাত ৮:০৬

শাহ আজিজ বলেছেন: সারা দুনিয়ার মাদক সিনডিকেট এতই শক্তিশালি যে তাদের একান্ত প্রয়োজন না হলে ধরপাকড় করা হয়না । বলিউডে যাদের হয়রানি করা হচ্ছে তারা নিছক সাময়িক সেবী মাদকাসক্ত সেবী নয় । এটা নিছক পাবলিক অ্যাটেনশন অন্যদিকে ঘুরিয়ে রাখার একটি পদ্ধতি ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.