নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

ইরানের পরমাণু বিজ্ঞানী মহসিন ফখরিজাদেহ হত

২৮ শে নভেম্বর, ২০২০ রাত ১২:৫০


সন্ত্রাসবাদীদের হামলায় প্রাণ হারালেন ইরানের পরমাণু বিজ্ঞানী মহসিন ফখরিজাদেহ। শুক্রবার ইরানের রাজধানী তেহরানের পূর্বাঞ্চলে এই ঘটনা ঘটেছে। সন্ত্রাসবাদীদের হামলায় গুরুতর আহত হয়েছেন ফকরিজাদেহর দেহরক্ষীরা। সন্ত্রাসবাদীরা প্রথমে মহসিনের গাড়ি লক্ষ্য করে বোমা ছোঁড়ে। তার পর গুলিতে ঝাঁঝরা করে দেয় সেই গাড়ি। কালো রঙের সেই গাড়ির কাঁচ ভেঙে বুলেট লাগে মহসিনর শরীরে। আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় পরমাণু বিজ্ঞানীকে। কিন্তু চিকিত্সকদের চেষ্টা সত্ত্বেও তাঁকে বাঁচানো যায়নি।

ইরানের প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, মহসিনের নিরাপত্তারক্ষীদের সঙ্গে সন্ত্রাসবাদীদের লড়াই হয়। আর তাতেই নিরাপত্তারক্ষীরা গুরুতর আহত হয়েছেন। ইরানের গোপন পরমাণু কর্মসূচির প্রধান হিসাবে নাম উঠে আসত মহসিনের। আন্তর্জাতিক কূটনীতিকরা তাকে ‘ইরানের বোমার জনক’ বলে থাকেন। গত কয়েক বছর ধরে ইউরেনিয়াম উৎপাদনের পরিমাণ বাড়িয়ে দিয়েছে ইরান। আর তাতেই ইরানের পরমাণু শক্তি বৃদ্ধির জল্পনা ছিল। যদিও ইরানের প্রশাসন বরাবর বলে এসেছে, তারা কোনও নাশকতার কাজে কখনও পরমাণু ব্যবহার করবে না।
দুসপ্তাহ আগে হোয়াইট হাউস ইরানের নিউক্লিয়ার প্লান্ট ধ্বংস করার ইঙ্গিত দিয়েছিল । এর অংশ হিসাবে ফখরিজাদেহকে হত্যা করা হয়েছে কিনা জানা যায়নি । জেনারেল সুলাইমানিকে একই উদ্দেশ্যে ইরাকে হত্যা করা হয় ।

মন্তব্য ৩৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ২৮ শে নভেম্বর, ২০২০ রাত ১:২০

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: এটা নি:সন্দেহে ইসরায়লী গোয়েন্দা সংস্হা মোসাদের কাজ ।
.............................................................................................
নিজেরা পরমানু ও অত্যাধুনীক অস্ত্রের অধিকারী কিন্ত
অন্যকে তার ক্ষমতা অর্জন করতে দেবেনা ।
আর এই কাজটি করেছে ট্রাম্পের ইঙ্গিতে ।

.............................................................................................
বিশ্ব সন্ত্রাসীদের ধিক্কার জানাই ।

২৮ শে নভেম্বর, ২০২০ সকাল ১০:১৩

শাহ আজিজ বলেছেন: ট্র্যাম্প অফিস ছাড়ার আগে ওই স্থাপনা ধংসের ইঙ্গিত দিয়েছিল , বিদেশি পত্রিকায় পড়ছিলাম । ইরানের আন্তঃ শত্রু এত যে মোসাদকে আর লাগেনা , কাম করে ওরা নাম ফাটায় মোসাদ ।

২| ২৮ শে নভেম্বর, ২০২০ রাত ১:৩০

চাঁদগাজী বলেছেন:



পারস্যের মানুষ, বুদ্ধিমান হওয়ার কথা; কিন্তু বিভ্রান্ত হয়ে বসে আছে; ওরা কি এটমবোমা খাবে, আর তেল পান করবে?

২৮ শে নভেম্বর, ২০২০ সকাল ১০:১৪

শাহ আজিজ বলেছেন: পুরাই পাগলা এই কাটমোল্লারা

৩| ২৮ শে নভেম্বর, ২০২০ রাত ২:০০

খালিদ ইমদাদ বলেছেন: দুঃখজনক

২৮ শে নভেম্বর, ২০২০ সকাল ১০:১৫

শাহ আজিজ বলেছেন: আমি অপেক্ষা করছি রিয়াদে কখন মিসাইল হামলা করে বসে ।

৪| ২৮ শে নভেম্বর, ২০২০ রাত ২:৩৮

নেওয়াজ আলি বলেছেন: খুবই দুঃখজনক । ইরানকে কবজা করার কুট কৌশল

২৮ শে নভেম্বর, ২০২০ সকাল ১০:১৬

শাহ আজিজ বলেছেন: কব্জা না হয়ে যাবে কোথায় ??

৫| ২৮ শে নভেম্বর, ২০২০ রাত ২:৪৪

অনল চৌধুরী বলেছেন: চাঁদগাজী বলেছেন: পারস্যের মানুষ, বুদ্ধিমান হওয়ার কথা; কিন্তু বিভ্রান্ত হয়ে বসে আছে; ওরা কি এটমবোমা খাবে, আর তেল পান করবে- আপনি এ্যামেরিকার পাচাটা সারমেয় ইসরায়েলে সন্ত্রাসের নিন্দা না করে প্রতিবারের মতো সমর্থন করলেন।
ইরানের উচিত সব ক্ষেপনাস্ত্র দিয়ে আক্রমণ করে ইসরাইলকে ধ্বংস করে দেয়া, যেমন করেছিলো এবছরেরই ফ্রে্ব্রুয়ারী মাসে এ্যামেরিকার ঘাটিতে হামলা চালিযে।

২৮ শে নভেম্বর, ২০২০ সকাল ১০:১৮

শাহ আজিজ বলেছেন: বিশ্ব সন্ত্রাসবাদে ইরান একক নেতার ভুমিকা নিচ্ছে । তাকেও আম্রিকান সন্ত্রাস ছুয়ে যাবে এটাই স্বাভাবিক ।

৬| ২৮ শে নভেম্বর, ২০২০ রাত ৩:১০

রাজীব নুর বলেছেন: ইরান দেশ থেকে আমাদের দেশটা অনেক ভালো।

২৮ শে নভেম্বর, ২০২০ সকাল ১০:২০

শাহ আজিজ বলেছেন: হ্যা মূর্তি ভাঙ্গা নিয়া যা করতেছে তাতে ইরান হইতে আর কিছুদিন বাকি ।

৭| ২৮ শে নভেম্বর, ২০২০ ভোর ৫:৩৯

নুরুলইসলা০৬০৪ বলেছেন: পারমানবিক বোমা পৃথিবীর সকলের থাকা উচিত নয়তো কারোই থাকা উচিত না।ভেটো ক্ষমতাও বন্ধ করা দরকার।জাতিসংঘকে
পুনর্গঠন করা প্রয়োজন।
ট্রাম্প ক্ষমতা ছাড়ার আগে ইরানে আক্রমণ হতে পারে।আমেরিকা এবং ইসরাইলের প্রস্তুতি দেখে তাই মনে হয়।

২৮ শে নভেম্বর, ২০২০ সকাল ১০:২৩

শাহ আজিজ বলেছেন: পুরো প্লান্ট টার্গেট ছিল । সাম্প্রতিক সউদি আরবের গোপন মিটিঙে ইরানকে পিছিয়ে দিতে এর মুল ডিজাইনারকে টার্গেট করা হয় । এটি ছোট মাত্রার সতর্ক সংকেত ।

৮| ২৮ শে নভেম্বর, ২০২০ সকাল ৯:৪২

এমেরিকা বলেছেন: চাঁদগাজী নামে ব্লগাররা মুসলিম জাতিকে দোষ দেয়, তদের মধ্যে কোন বিজ্ঞানি পয়দা হয়না এইজন্যে। আর তাদের জাত ভাইয়েরা নিরস্ত্র বিজ্ঞানীদের বোমা মেরে গুলি করে নৃশংসভাবে হত্যা করে - তার মধ্যে কোন দোষ দেখেনা।

রাজীব নুরেরা ইসলামকে দায়ী করে সন্ত্রাসে উস্কানি দেবার জন্য। কিন্তু ইরানে যা করা হল - এতে কে কাকে উস্কানি দিল?

২৮ শে নভেম্বর, ২০২০ সকাল ১০:২৫

শাহ আজিজ বলেছেন: হা হা হা :-P :-P :-P :-P

৯| ২৮ শে নভেম্বর, ২০২০ সকাল ১১:৩০

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: ইরান তার রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের রক্ষা করতে পারে না - এই ধরণের মাথামোটারা দেশ চালাচ্ছে কিভাবে ?

২৮ শে নভেম্বর, ২০২০ দুপুর ১২:২৭

শাহ আজিজ বলেছেন: মিডিয়া খুুব সোচচার কে এই হত্যাকাণ্ডের মুল হোতা ?

এক পিস ইরান না থাকলে আমেরিকানদের যুদ্ধ চর্চা হয় না । আয়াতুল্লাহ বিরোধীরা একত্রিত এবং সঙ্ঘবদ্ধ । ইরানের বাতি নিভিয়ে দিলে আরব শেখ দের কাছে অস্ত্র বিক্রির বাজার কমে যাবে । ইরানি নিউকের মুল সাপ্লায়ারস চীন । মার্কিন চীন যৌথ উদ্যোগে এখন ওয়ার মেশিন চলছে । লেটেসট হচ্ছে ভ্যাক্সিনের ব্যাবসা ।

১০| ২৮ শে নভেম্বর, ২০২০ সকাল ১১:৫৯

ঠাকুরমাহমুদ বলেছেন:




করোনা প্রকোপে ভেবেছিলাম ইরান আমেরিকা কামড়া কামড়ি বন্ধ হবে হয়তো - এখন দেখছি এরা থামার মানুষ না। ফলাফল: - অগনিত মানুষ মরবে এছাড়া আর কি?

২৮ শে নভেম্বর, ২০২০ দুপুর ১২:১৮

শাহ আজিজ বলেছেন: ইসরায়েল কে দোষারোপ করেছে ইরান কিন্তু ঘাতকরা কিভাবে নির্বিঘ্নে হত্যা করল তা নিয়ে ইরান কিছু বলছে না । ইরানে আয়াতোল্লাহদের পতন এখন সময়ের ব্যাপার । এমন চমৎকার আর্থিক সাচ্ছন্দের দেশ হতে পারত ইরান কিন্তু তাদের ঘোড়া রোগ অনেক বছর ধরে চলছে ।

১১| ২৮ শে নভেম্বর, ২০২০ বিকাল ৪:২৬

নীল আকাশ বলেছেন: বাইডেন ক্ষমতায় আসার আগেই শুরু হয়ে গেল। না জানি আরো কত প্রাণ এভাবে অকালে ঝরে যাবে!

২৮ শে নভেম্বর, ২০২০ বিকাল ৪:২৯

শাহ আজিজ বলেছেন: ট্র্যাম্প গদি ছাড়ার আগে ক্যাচাল লাগ্যায়া যাইতেছে ।

১২| ২৮ শে নভেম্বর, ২০২০ সন্ধ্যা ৭:১৬

জুন বলেছেন: যুদ্ধ ছাড়া আমেরিকা, রাশিয়া বা চীন কারোই অস্ত্র ব্যাবসা হবে না। উত্তর কোরিয়ার সাথে একটু ঠোকাঠুকি করতে চেয়েছিল ট্রাম। কিন্ত কিম জং উনের মিসাইলের কাছে সেই প্রকল্প ভেস্তে গেছে। ইরাক, সিরিয়া, লিবিয়া সব ধ্বংস। আফ্রিকার দেশগুলোকে তো আগেই পংগু করেছে এখন টিমটিম করে জলছে শুধু ইরান। একে ওরাই জিইয়ে রাখবে দেখবেন। ইসরাইলকে সাথে নিয়ে আমেরিকা ইরানের সাথে ইদুর বেড়াল খেলবে, গিলে ফেলবে না বলেই আমার ধারণা।

২৮ শে নভেম্বর, ২০২০ রাত ৮:৫৮

শাহ আজিজ বলেছেন: আরবের টেকা টুকা সব আম্রিকা একা চাইছিল । আরব চিন্তা করল ইহুদিরা তো আরবেই আছিল , হেভি মাসল , ইরানকে দৌড়ের উপর রাখব । এই ইজরায়েলকে নিয়ে তারা অর্থনৈতিক , সামরিক নিরাপত্তা চাইতেছে তাই ইহুদিরা এখন ভাই শত্রু না । আমার একান্ত ভাবনা । আরবরা এখন মিডলইস্ট অ্যান্ড ইউরোপ বেজড টাইপ অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলতে চাইছে । টেকনোলজির উপর আর কোন ব্যাবসা নাই যা ইসরায়েলইদের নিয়ন্ত্রনে । অর্থনৈতিক সমৃদ্ধি আর নিরাপত্তায় ইহুদিরা পৃথিবীর শীর্ষে । এখন ভুমধ্যসাগর আর গালফ কেন্দ্রিক শিল্প , ব্যাঙ্ক গড়ে উঠুক । ইরাক এবং লিবিয়ার করুন অবস্থা দেখে আরবরা ভীত আমেরিকানদের ব্যাপারে । এটা শুভ লক্ষন । মাইক্রোসফট পঙ্গু গ্রীসে বিশাল ডাটাবেজ সেন্টার করার ঘোষণা দিয়েছে ।

উত্তর কোরিয়ার অস্ত্রের চালান চীনের বন্দর ঠেকায়ে যায় । তাতে চীনের লাভ অনেক থাকে ।

১৩| ২৮ শে নভেম্বর, ২০২০ রাত ৯:০৫

গফুর ভাই বলেছেন: আমি একটা জিনিষ বুঝি নাহ এই বিজ্ঞানীর নিরাপত্তা এত ঘাপলা কেন। সামান্য নিশান ব্লূ বার্ড ২০০৬ এর মডেল নিয়া ঘুরে।এই লোক যদি নিজের নিরাপত্তা নিয়া ভাবত তাহলে অন্তত পক্ষে বুলেট প্রফ গাড়ি ব্যবহার করত।

২৮ শে নভেম্বর, ২০২০ রাত ৯:২৮

শাহ আজিজ বলেছেন: খুনটা আয়াতুল্লাহর নির্দেশে হয়নাই তো । প্রথমে ব্রাশ ফায়ার তারপর পাশের গাড়িতে নাকি বিস্ফোরক ছিল তা বিস্ফোরণ ঘটায় তার মৃত্যু হয় ।

১৪| ২৯ শে নভেম্বর, ২০২০ রাত ৩:০৮

অনল চৌধুরী বলেছেন: লেখক বলেছেন: বিশ্ব সন্ত্রাসবাদে ইরান একক নেতার ভুমিকা নিচ্ছে । তাকেও আম্রিকান সন্ত্রাস ছুয়ে যাবে এটাই স্বাভাবিক -এতো বড় একটা দাবী করলেন, ইরানের সন্ত্রাসের কিছু প্রমাণ দেন। ইরান ২০ শতকে পৃথিবীর কোনে দেশে দকল করে কতো কোটি মানুষ মেরেছে আর সন্ত্রাসী এ্যামেরিকা কতো?
এ্যামেরিকার দালাল রেজা শাহের সরকাররে পতন না ঘটিয়ে খোমেনি ক্ষমতায় না আসলে পুরো মধ্যপ্রাচ্য এ্যামেরিকা কোনে না কোনো কৌশলে অনেক আগেই দখল করে নিতো । সেটা না পেরে সাদ্দামকে দিয়ে ইরান আক্রমণ করেছিলো্। এখন লিবিয়া, সিরিয়ার অনেকটাই নিয়েছে। আর পুরোটা নিতে না পারার আক্রোশে পুরো এলাকায় যুদ্ধের আগুন জ্বালিয়ে রেখেছে।

২৯ শে নভেম্বর, ২০২০ সকাল ৮:৪৫

শাহ আজিজ বলেছেন: হিজবুল্লাহ উত্থান এবং সম্প্রসারন , এই একটিই দিলাম । লেবাননে এদের কি কাজ ?

১৫| ২৯ শে নভেম্বর, ২০২০ ভোর ৫:৩৮

ফটিকলাল বলেছেন: যারা নিজেদের বিমান ফুটিয়ে নিজেদের নাগরিক মেরে অন্যের দোষ দেয় পুরো দু সপ্তাহ জুড়ে তাদের দ্বারা এমন বিজ্ঞানী মেরে ইসরাইলের ঘাড়ে চাপানো নতুন কিছু না। যেখানে শুধু হিজাব না পড়লে এলিন জেল খানায় নিয়ে রেভ্যুলুশনারী গার্ডের লোকজন প্রতিরাতে পালাক্রমে ধর্ষনের উৎসবে মেতে ওঠে এবং যে দেশে নিজের পালক কন্যাকে বিয়ে করার অনুমতি দেয় সে দেশের মিথ্যাচার নিয়ে কোনো বিবেকবান সভ্য মানুষের ন্যুনতম মাথা ব্যাথা হওয়া উচিত না।

ইরানের সবচে বড় সন্ত্রাসী হলো তাদের ইসলামী সরকার যারা নিজেরা অপকর্ম করে ইহুদী নাসারদের ষড়যন্ত্র খোজে

২৯ শে নভেম্বর, ২০২০ সকাল ৮:৪৬

শাহ আজিজ বলেছেন: সহমত ।

১৬| ৩০ শে নভেম্বর, ২০২০ রাত ৩:১৮

অনল চৌধুরী বলেছেন: হিজবুল্লাহ উত্থান এবং সম্প্রসারন , এই একটিই দিলাম । লেবাননে এদের কি কাজ ? ইরানে বৃটেন-এ্যামেরিকার কাজ কি? তারা কেনো তেল জাতীয়করণ করায় ১৯৫৩ সালে মোসাদ্দেকের সরকারকে উৎখাত করেছিলো? বৃটিশ-এ্যামেরিকার সন্ত্রাসীদের কথামতো ইরানকে চলতে হবে?
ওরা যদি যদি সন্ত্রাসী খোজার নামে হাজার মাইল দূরের অন্য মহাদেশে গিয়ে সাদ্দাম-গাদ্দফিকে হত্যা করতে পারে, তাহলে ইরানের অধিকার আছে নিজের দেশের স্বাধীনতা রক্ষার জন্য যেকোনো পদক্ষেপ নেয়ার।
হিজবুল্লাহ না থাকলে ইসরাইল এতাদিনে পুরো মধ্য এশিয়া দখল করে নিতো। ২০০৬ সালের যুদ্ধে শুধু রকেট মেরে যেভাবে ওরা ইসরাইলকে পর্যুদস্ত করেছিলো, সেটাকে ইসরাইলের পরাজয়ই বলা যায়।
পুরাই পাগলা এই কাটমোল্লারা- কাঠমোল্লার সংজ্ঞা কি? ইরানে খোমেনির সময়ও চলচ্চিত্র নির্মিত হয়েছে এবং এখনো হচ্ছে, যেগুলির অনেকগুলিই আন্তর্জাতিক পুরস্কারও পেয়েছে। সেখানে নারীদের অধিকারও অনেক।
আপনি সৌদি আরব আর ইরানকে এক করে ফেলেছেন। সৌদিরা সবসময়ই অসভ্য-বর্বর, কিন্ত ইরান প্রাচীন সভ্যতার দেশ। আরবদের জ্ঞান-বিজ্ঞানে যতো অবদান, সব আরবের বাইরে ইরাক,মিশর সিরিয়ায়।
ইরানের সর্বত্র অগণিত মূর্তি আছে। ইন্টারনেটে দেখে নেবেন। তাদের জাতীর বীর রুস্তম আর জাতীয় উৎসব এখনো প্রাচীন যুগের নওরোজ। এটা পালন করার জন্য খোমেনীর দল ইরানীদের বাংলাদেশের মোল্লাদের মতো মূর্তিপূজারী বলে না।
আপনি কিছু লেখার আগে অনুগ্রহ করে ভালোভাবে তথ্য সংগ্রহ করবেন।
আপনার কাছ থেকে জনাব চাদগাজীর মতো মনগড়া আার সন্ত্রাসী এ্যামেরিকার স্বার্থ রক্ষাকারী লেখা কেউ আশা করে না।

৩০ শে নভেম্বর, ২০২০ দুপুর ১২:৩৬

শাহ আজিজ বলেছেন: আমি যে প্রশ্ন দিয়েছি তার উত্তর না দিয়ে আরও প্রশ্ন ছুড়ে দিয়েছেন । আপনার শেষ লাইন খুবই আপত্তিকর । আমি শিল্পকলায় মাস্টার্স , আমাকে পৃথিবীর তাবৎ শিল্পের ইতিহাস নিয়ে নসিহত না করলেও চলবে ।

১৭| ০১ লা ডিসেম্বর, ২০২০ রাত ১:৪১

অনল চৌধুরী বলেছেন: শিল্পকলায় মাষ্টার্স হয়ে যেদেশে অগণিত মূর্তি আছে, সেইদেশকে কাঠমোল্লার দেশ বলেন কিভাবে?
আমি সব প্রশ্নের উত্তর দিয়েছি।
আপনি আমার কোনোটারই দেননি।

০১ লা ডিসেম্বর, ২০২০ রাত ৯:১২

শাহ আজিজ বলেছেন: https://iran-shutdown.amnesty.org/?

কট্টরপন্থী ধর্মাবলম্বী । আপনি সাংবাদিক ! ইরান বিপ্লব থেকে আজতক কোন খবর রাখেন না ? ২০১৯ সালে ইরানে ৩০৪ জনকে হত্যা করা হয়েছিল কি কারনে অ্যামনেস্টির রিপোর্ট দেখে নিন।

১৮| ০২ রা ডিসেম্বর, ২০২০ রাত ৩:৫৭

অনল চৌধুরী বলেছেন: ্নোডেন এ্যাসেঞ্জ-ম্যানিয়ের নাম শুনছেনে? কোনো অপরাধ: না করার পরও শুধূ সন্ম্রানী এ্যামেরিকার কূকীর্তির কথা ফাস করে দেয়ায় ওদের চরম শাস্তি দিয়েছিলেঅ সন্ত্রাসী এ্যামেরিকা-যেভাবে স্বর্গ থেকে আগুন চুরি করে মানুষের কাছে পৌছানোর জন্য প্রমিথিউসকে এ্যাটলাস পর্বতে শৃংখলিত করে শাস্তি দিয়েছিলো জিউস।
এ্যামেনিষ্টি প্রতিবছর এ্যামেরিকার গুপ্তহত্যার খবর দেয়?

এবছরের জুনে বর্ণবাদী আন্দোলনের সময় কতো সাংবাদিককে এ্যামেরিকার পুলিশ গুলি করে আর চোখে মরিচ ছিটিয়ে অন্ধ করেছে সেখবর রাখেন? Photojournalist blinded in left eye by police projectile in Minneapolis
Journalists Covering Protests Are Being Attacked By Police Across America
ইরানের সরকার জনগণের ভোটে তাদের সমর্থন নিয়ে নির্বাচিত হয়েছে।

১৯| ০২ রা ডিসেম্বর, ২০২০ ভোর ৪:১৮

অনল চৌধুরী বলেছেন: স্নোডেন এ্যাসেঞ্জ-ম্যানিং-এর নাম শুনছেনে? কোনো অপরাধ: না করার পরও শুধূ সন্ত্রাসী এ্যামেরিকার কূকীর্তির কথা ফাস করে দেয়ায় ওদের চরম শাস্তি দিয়েছিলো সন্ত্রাসী এ্যামেরিকা-যেভাবে স্বর্গ থেকে আগুন চুরি করে মানুষের কাছে পৌছানোর জন্য প্রমিথিউসকে এ্যাটলাস পর্বতে শৃংখলিত করে শাস্তি দিয়েছিলো জিউস।
এ্যামেনেষ্টি প্রতিবছর এ্যামেরিকার গুপ্তহত্যার খবর দেয়?

এবছরের জুনে বর্ণবাদী আন্দোলনের সময় কতো সাংবাদিককে এ্যামেরিকার পুলিশ গুলি করে আর চোখে মরিচ ছিটিয়ে অন্ধ করেছে সেখবর রাখেন? Photojournalist blinded in left eye by police projectile in Minneapolis
Journalists Covering Protests Are Being Attacked By Police Across America
ইরানের সরকার জনগণের ভোটে তাদের সমর্থন নিয়ে নির্বাচিত হয়েছে।
** প্রথম মন্তব্যটা বাদ দেবেন। অনেক বানান ভুল আছে।

০২ রা ডিসেম্বর, ২০২০ ভোর ৫:৪১

শাহ আজিজ বলেছেন: ধন্যবাদ ।


আমাদের তাল ও সুরের সঙ্গত হচ্ছে না । বাদ দিন এইসব পোলাপাইনের মত বাহাস । একে চেনেন ওকে চেনেন ইত্যাদি স্রেফ মুল প্রসংগ এড়িয়ে যাবার ধুরন্ধর কৌশল ।

আপনার কোন লাইনচ্যুত প্রসঙ্গের জবাব দেয়া হবে না ।

২০| ০৩ রা ডিসেম্বর, ২০২০ রাত ৩:৪৭

অনল চৌধুরী বলেছেন: উত্তর না থাকলে কি আর করা !!!!!!!! :-0 !:#P X(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.