নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

ত্বহা নিজেই লুকিয়েছিল

১৮ ই জুন, ২০২১ সন্ধ্যা ৬:৩৮



ধর্মীয় বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান গত ১০ দিন ধরে ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন বলে জানিয়েছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।
তিনি অপহৃত হননি ছিলেন গাইবান্ধায় আত্মীয়র বাড়িতে । গতরাতে তিনি রংপুরে নিজের বাড়িতে না গিয়ে শশুর বাড়িতে ওঠেন । খবর পেয়ে আজ বাদ জুম্মা পুলিশ তাকে থানায় এনে বিশদ জানার চেষ্টা করছে । এই বাইনচোত মুমিন কি বান্দাগো দিলের ঝালাপালা টের পাওয়ার জন্য এহেন কাজ করেছে না আরও বিস্তারলাভ এবং ওয়াজের রমরমা বাজার ধরার মার্কেটিং করল । মামুনুল সহ আরও বখে যাওয়া মুর্দা মুমিন এখন জেলে । সামনে বিস্তর খালি ময়দান , এই তো সময় , বাইরাইয়া পড় ত্বহা , পুরা বাজার তোর জন্য খালি । ভণ্ড তার প্রথম বিবির বাড়িতে রাইত এস্তেমাল করেছে । জিজ্ঞাসাবাদ চলছে । অচিরেই এই হিরুর তামাম কাহিনী পুলিশেই বয়ান করবে ।

ছবি , সুত্র সমকাল পত্রিকা ।।

আপডেট ইত্তেফাক থেকে

আদনানের বোন রিতিকা রুবাইয়াত ইসলাম অনন্যা জানান, নিখোঁজ হওয়ার পরের দিন শনিবার সন্ধ্যায় ইন্টারনেটভিত্তিক নম্বর ০৯৬৯৬৯৭৭০৬৪৭ থেকে মোবাইল ফোনে একটি কল আসে। নাম্বারটি আমার ভাইয়া ব্যবহার করতেন। কিন্তু বহুদিন থেকে সেটি বন্ধ ছিল। ফোনের অপর প্রান্ত থেকে নিজেকে মেহেদি হাসান বলে পরিচয় দেন এক ব্যক্তি। বলেন, আদনানসহ অন্যরা তাদের কাছে আছে। টাকাপয়সা দিলে ছেড়ে দেয়া হবে। এসময় তিনি ইমো নাম্বার খুলতে বলেন। পরে ফোন কেটে দেন। আমরা বার বার চেষ্টা করলেও ওই ফোনে কল ঢুকেনি। ভাবির নাম্বারে আমি ইমো খুললে ওই ব্যক্তি ইমোতে মেসেজ করেন এবং সেখানেও তিনি একই ধরনের কথা বলেন ও টাকা চাওয়ার বিষয়টি কাউকে না জানানোর জন্য বলেন।

নিখোঁজ ত্ব-হার হোয়াটসঅ্যাপ সচল

অনন্যা আরো জানান, রবিবার সন্ধ্যায় ঠিক একই সময়ে বেশ কয়েকবার আমার ভাইয়ের টেলিটক মোবাইল ফোন থেকে ভাবির নাম্বারে ফোন আসে। ঘটনার আকস্মিকতায় আমরা ফোন ধরতে পারিনি। কিছুক্ষণ পর ভাইয়ার ওই টেলিটক ফোনে ভাবির নম্বর থেকে কল ব্যাক করলে সেটি বন্ধ পাওয়া যায়। বারবার চেষ্টা করেও ব্যর্থ হয়ে রাত এগারোটায় ইন্টারনেটভিত্তিক আলাপ নম্বরে ফোন দেই ভাবির ফোন থেকে। অপরপ্রান্ত থেকে মেহেদি হাসান নামের ওই ব্যক্তি ফোনটি ধরে জিজ্ঞেস করেন, আপনাদের টাকা জোগাড় হয়েছে? টাকা দিলে আদনানদের ছেড়ে দেব।

অনন্যা বলেন, এসময় আমি ফোনটি আমার মায়ের কাছে দেই। আমার মা তখন ফোনে তাকে বলেন, আমি আমার ছেলের কন্ঠ চিনি। আপনি আমার ছেলেকে দেন তার সাথে কথা বলি। তারপর টাকা জোগাড় করবো। কিন্তু অপর প্রান্ত থেকে সেটি না করে রাগ করে ফোন কেটে দেয়া হয়। এরপর ওই নম্বর দুটিতে আমরা বার বার ফোন দিলেও তা বন্ধ পাচ্ছি।

অনন্যা আরও বলেন, ওই টেলিটক নম্বরটি দিয়েই আমার ভাইয়ের হোয়াটসঅ্যাপ খোলা। হোয়াটসঅ্যাপে আমি বিভিন্ন ধরনের মেসেজ পাঠাচ্ছি। কিন্তু কোনো রিপ্লাই পাচ্ছি না। তবে আমার মেসেজগুলো সিন করার হচ্ছে।

যুগান্তরের আপডেট

দ্বিতীয় স্ত্রীর সংবাদ সম্মেলনের দিনই ত্ব-হার অবস্থান সম্পর্কে জানত পরিবার। তার নিরাপত্তার স্বার্থে এ কথা গোপন করা হয়েছিল।ত্ব-হাকে ডিবি হেফাজতে নেওয়ার পর শুক্রবার রংপুর মেট্রোপলিটন পুলিশের ক্রাইম ডিভিশনের উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন ডিবি কার্যালয়ে এক প্রেস ব্রিফিং করেন। তিনি জানান, শুক্রবার বাড়িতে ফিরে আসার খবর পুলিশ জানতে পেরে তাকে পুলিশ হেফাজতে নেয়।

রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, আবু ত্ব-হা মুহাম্মদ আদনান পারিবারিকভাবে ও মানসিক বিষাদগ্রস্থ ছিলেন। সে কারণে তিনি এতদিন আত্মগোপনে ছিলেন।

অনুসন্ধানে জানা গেছে, নিখোঁজ আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের সন্ধান ও অবস্থান আরও আগেই জানতে পারেন তাদের পরিবার। কিন্তু কোনো এক অজানা কারণে তারা সেটা গোপন রাখতে চেয়েছেন। ত্ব-হার পরিবারের এমন আচরণে নানা প্রশ্নের জন্ম দিয়েছে।

প্রশ্ন উঠছে ত্ব-হা কী আত্মগোপনে ছিলেন? তার পরিবারের সদস্যরা কি চান না তিনি কোথায় ছিলেন এটা সাধারণ মানুষ জানুক? কিংবা তার নিখোঁজের বিষয়টি কী পারিবারিক কোনো বিরোধের কারণে? এমন অনেক প্রশ্নের জন্ম দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সাধারণ মানুষের মনে।

ত্ব-হার সন্ধান যে আগেই তার পরিবার পেয়েছেন তা পরিবারের একটি সূত্র জানিয়েছে। তবে তার পরিবার নিরাপত্তার স্বার্থে সেটা গোপন করেছেন।

জানা গেছে, ত্ব-হা’র স্ত্রী যেদিন সংবাদ সম্মেলন করেন সেদিনেই ত্ব-হা’র সন্ধান পান তার পরিবার। পুলিশি ঝামেলা হবে বলে তারা বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন।

আবু ত্ব-হা মুহাম্মদ আদনান গত ১০ জুন নিখোঁজ হন। নিখোঁজের সময় আদনান রাজধানীর মিরপুরে অবস্থান করছিলেন। তখন রাত ২ টা ৩৭ মিনিট। সর্বশেষ কথা হয়েছিল তার দ্বিতীয় স্ত্রী সাবিকুন্নাহার সারা’র সঙ্গে। সর্বশেষ মোবাইলে কথা বলার ঘটনাস্থল থেকে দ্বিতীয় স্ত্রীর বাসায় মিরপুর যেতে গুগল ম্যাপে দেখা গেছে ওই পথের দূরত্ব ছিল ৬ দশমিক ৪ কিলোমিটার। সেখানে পৌঁছাতে সময় লাগতো ১৮ মিনিট। ওই ১৮ মিনিটের ভেতর লুকিয়ে ছিল তার নিখোঁজ রহস্য। সে বিষয়ে পুলিশের পক্ষে কোনো স্পষ্ট ব্যাখ্যা পাওয়া যায়নি। দ্বিতীয় স্ত্রীর সঙ্গে কথা বলার পর থেকে তার মোবাইলফোন বন্ধ পাওয়া যায়। পরে সেখান থেকে ব্যক্তিগত প্রাইভেটকারে রংপুরের উদ্দেশ্যে রওনা দেন। তার এক সফর সঙ্গী বগুড়া জেলার শিবগঞ্জের বাসিন্দা মোহাম্মদ ফিরোজ আলম, গাড়ি চালক রংপুর নগরীর উত্তর আশরত পুরের বাসিন্দা আমির হোসেন ফয়েজ ও অপর সফর সঙ্গী রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার জায়গীর কাফ্রিখাল এলাকার বাসিন্দা আব্দুল মুহিতসহ গাইবান্ধায় যান। সেখানে গাইবান্ধার ত্রিমোহনী এলাকায় তার বন্ধু সিয়াম ইসলামের বাসায় এতদিন আত্মগোপন করে ছিলেন।

শুক্রবার সকালে গাইবান্ধা থেকে তার ব্যক্তিগত গাড়ি নিয়ে বগুড়ায় মোহাম্মদ ফিরোজ আলমকে নামিয়ে দিয়ে গাড়ি চালকসহ তারা তিনজন রংপুরে আসেন। আসার পথে মিঠাপুকুরের জায়গীর কাফ্রিখালে আব্দুল মুহিতকে নামিয়ে দিয়ে আবু ত্ব-হা মুহাম্মদ আদনান গাড়ি চালকসহ বেলা সাড়ে ১২টায় রংপুরে শশুড় বাড়িতে প্রথম স্ত্রীর কাছে ফিরে আসেন।

ডিবি পুলিশ খবর পেয়ে বেলা ৩টায় নগরীর আবহাওয়া অফিস সংলগ্ন মাস্টার পাড়ায় তার শ্বশুর আজহারুল ইসলামের বাসা থেকে তাকে ডিবি কার্যালয়ে নিয়ে আসেন। পরে গাড়ি চালকসহ অপর দুই সঙ্গীকে ডিবি কার্যালয়ে আনা হয়। সেখানে তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে বিকাল সাড়ে চারটায় ডিবি পুলিশের পক্ষে প্রেসব্রিফিং দেওয়া হয়।

মন্তব্য ৩১ টি রেটিং +১/-০

মন্তব্য (৩১) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:১৫

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: এখনকার দিনে নেগেটিভ পাবলিসিটি অনেক কাজে দেয়। প্রচারেই প্রসার। এই কয়দিনের প্রচারণায় অনেকেই তার সম্পর্কে জানতে পেরেছে। আমি দুদিন আগে তার নাম শুনলাম। এখন দেখা যাক আসল ঘটনা কী!!!

১৮ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:২৬

শাহ আজিজ বলেছেন: আমি শিশু হুজুর ছাড়া আর কাউরে চিনতাম না । এখন এই ত্বহা বাইরাইল ফুড়ুৎ কইরা, চিনলাম । মামুনুল পতিতা নিয়া ধরা খাইল , তারেও চিনলাম ।

২| ১৮ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:২১

সাদা মনের মানুষ বলেছেন: আমার মাথায় ঘিলু কম :(

১৮ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:২৯

শাহ আজিজ বলেছেন: সিরিঞ্জ দিয়া ইনপুট দ্যান । বুদ্ধি জ্ঞান কল কল কইরা --------------- =p~ :-P

৩| ১৮ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:৩৯

জুন বলেছেন: এটেনশন সিকারে দেশ ডুবছে। এইসব নিয়ে পত্রিকাওয়ালারা পাতার পর পাতা আলোচনা করে বিস্মিত হই।

১৮ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:৪৯

শাহ আজিজ বলেছেন: ত্বহার ভবিষ্যৎ উজ্জ্বল । আমার মেয়ে বলে উঠল গোয়েন্দাই নিয়েছিল , দাড়াও না সব খবর আসতে ধীরে বেরুবে ।




কি আছে এই লুকোচুরির পেছনে কে জানে !! একদিনে ফেবু মিলিয়ন ক্লিকের পয়সা কামাইছে পরিমনি আর ত্বহা ইস্যুতে ।

৪| ১৮ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:৪৪

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: এর নাম আমিও ঐদিনই প্রথম শুনেছি। যদি সত্যিই এটা তার আত্মগোপন হয়ে থাকে, তাহলে বলার ভাষা নাই। এমন ভণ্ড মুমিনরাই ইসলামের ক্ষতি করে যাচ্ছে। সত্যি বলতে কী, মামুনুল হক সম্পর্কেও জানতে পেরেছিলাম রিসোর্টের ঘটনার দিনই। আমার অবশ্য জানাশোনার পরিধি অনেক কম, সেজন্য দায়ী আমি নিজেই। কিন্তু এই মোমিন বান্দারা সত্যিই ইসলামকে ধ্বংসের দিকেই নিয়ে যাচ্ছে বলে মনে করি।

১৮ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:৫১

শাহ আজিজ বলেছেন: কি যে রহস্য ? এই পোলা বেশ কয়টি বিবাহ করে ফেলেছে ।

৫| ১৮ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:৫৭

ঢাবিয়ান বলেছেন: পুলিশগুলো এত গাধা। বললেই হত যে ,দুইজন সঙ্গী ও ড্রাইভারসহ আত্মগোপনে গিয়েছিল ফেসবুকে ভাইরাল হওয়ার জন্য।

১৮ ই জুন, ২০২১ রাত ৮:১৩

শাহ আজিজ বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

৬| ১৮ ই জুন, ২০২১ রাত ৮:০৭

জগতারন বলেছেন:
What a surprise!
I never heard this guy's name before
I saw some lectures of this guy yesterday at YOUTUBE Seems like this guy have some knowledge in Islam and leadership to follow and respect BUT
If it is not factual (!) And
If it is like these (!!)
The future of Islam in
Bangladesh (!!!)
Questionable.

১৮ ই জুন, ২০২১ রাত ৮:১৫

শাহ আজিজ বলেছেন: হুম , এবার চিনলেন , আমিও চিনলাম । হুজুররা সব রহস্যময় গায়েবি আলামত দেখাইতেছে ।

৭| ১৮ ই জুন, ২০২১ রাত ৮:২০

কামাল১৮ বলেছেন: ফরহাদ মাজহার এমনি করে আত্মগোপনে গিয়েয়েছিল,কিন্ত তার কপাল খারাপ পুলিশের হাতেই ধরা খেয়ে যান।এ চালাক লোক বেশ কিছুদিন ছিল ।রিমান্ড নিলেই সকল কথা বের হয়ে আসবে।

১৮ ই জুন, ২০২১ রাত ৮:৩০

শাহ আজিজ বলেছেন: খুব গুরুত্বপূর্ণ বিষয় ত্বহার না হয় বিবি সংক্রান্ত ব্যাপার বা বাজার তৈরির ব্যাপার থাকতে পারে কিন্তু বাকি তিনজন ? তাদের কি অভিলাষ ছিল এটাই জিজ্ঞাসাবাদ চলছে আলাদা করে ।

৮| ১৮ ই জুন, ২০২১ রাত ৮:২৭

বংগল কক বলেছেন: সমবাল..... থুককু.... সমকাল পত্রিকার লিংকটা দ্যান।

১৮ ই জুন, ২০২১ রাত ৮:৩১

শাহ আজিজ বলেছেন: Click This Link

৯| ১৮ ই জুন, ২০২১ রাত ৮:৪৫

শাহ আজিজ বলেছেন: Click This Link

১০| ১৮ ই জুন, ২০২১ রাত ৯:৩৮

আমি সাজিদ বলেছেন: ওর প্রথম স্ত্রীর ঘরের এক বাচ্চার বয়স তিন মাস, আবার দুই মাস আগে নতুন বিয়ে করেছে আরেক জায়গায়। এমন জিংজিং এর নেশা! কেমনে কি!

আবার মিথ্যা মিথ্যা কি কান্ডটাই না করলো! এখন তো আমার এগুলো বিশ্বাস হবে না আর, সত্যি কিছু হলেও।

১৮ ই জুন, ২০২১ রাত ১০:১৫

শাহ আজিজ বলেছেন: বহু বিবাহে এই এক সমস্যা ।



বালক ত্বহা এই লাইনের মার প্যাচ বোঝতে পারে নাই ।

১১| ১৮ ই জুন, ২০২১ রাত ৯:৪৫

হাসান কালবৈশাখী বলেছেন:
মাত্র ৩১ বছর বয়স, কৃকেট খেলতো, লেখাপড়া মাদ্রাসা নয় সাধারন স্কুল কলেজে। করনা কালিন সময়ে অনলাইনে আরবী পড়াত্‌ ইউটিউবে বকৃতা দিত। এইটুকুই তার চালান, সে বিসিষ্ট বিশাল আলেম হয় কি করে?

এই বয়সে একাধিক বিয়ে, যেখানে মানুষ এক বিয়াই কতরে পারছে না চাকুরির অভাবে, আর সে প্রতিসপ্তাহে ঘরে বউবাচ্চা রেখে ঢাকা-রংপুর লিভিংটুগেদার,পরে বিয়ে। বিয়ে বাধ্য হয়ে করেছে,
এত বিয়ে লিভি টু লেখাপড়া স্কলার আলেমগিরি শিখার টাইম পাইলো কোথায়? আরো বউ আছে নি না তদন্ত হলেই যানা যাবে।
এবারও উনি সেই দ্বিতীয় স্ত্রীর কাছেই যাচ্ছিলেন। ঢাকার এই জামাতি মহিলার আগে ৩ বিয়া হয়েছিল, মামুনুলের মত লিভিংটুগেদারই চলছিল। সম্প্রতি মামুনুল ধরা খাওয়ার পর সে সাবধান হয় ও কাবিন সম্পন্ন করে সম্প্রতি, মাত্র ২ মাস আগে।

১৮ ই জুন, ২০২১ রাত ১০:১১

শাহ আজিজ বলেছেন: মুতাজিলা নিকাহ । হুজুর সনদে বহুবিবাহ জায়েজ তাই এরা ক্রিকেট ব্যাট ছাইড়া বল ধরছে ।



দ্বিতীয় বিবাহেই যত গল্প মনে হয় ।

১২| ১৯ শে জুন, ২০২১ রাত ১:৩৬

স্প্যানকড বলেছেন: পিছনের ফুটোতে আন্ডা দিলে মাল এমনিতে গল গল করে বেড়িয়ে যাবে ! =p~

১৯ শে জুন, ২০২১ সকাল ১০:০০

শাহ আজিজ বলেছেন: তার আর দরকার নেই , দুঃখ চেপে রাখতে না পেরে এমনিতেই বলে দিয়েছে , ব্যাফুক দুক্ক তো :(( :P

১৩| ১৯ শে জুন, ২০২১ রাত ১:৪৭

যাযাবর২৩০৮ বলেছেন: আবু ত্বহা আর বিএনপি মিলে ভালোই একটা publicity stunt করে ফেল্লো। ১ মাস আগেও আবু ত্বহা কে ছিলো তা কয়জন জানতো আমাদের মধ্যে?

হেফাজতের নেতাদের জেলে ভরার পর বেচারি শেখ হাসিনা কম ভয়ে ছিলেন না। ৫৬০ টি মডেল মসজিদের মধ্যে ৫/৬ টা তড়িঘড়ি করে শেষ করে উদ্বোধন করে দিলেন। কোনো সরকার কি পরিস্থিতি পুনরায় গরম করার জন্য এমন এক বক্তাকে গায়েব করে দিবে যার কথা দেশের ৭০% মানুষই জানতো না?

মিডিয়ার কল্যাণে এনাকে কেন উপরে টান দিয়ে তুল্লো বুঝাই যাচ্ছে না। অবশ্য মিডিয়াকে অন্যদিকে ব্যস্ত রেখে দেশে বড় বড় জিনিস গায়েবও হয়ে যায়!!

১৯ শে জুন, ২০২১ সকাল ১০:০২

শাহ আজিজ বলেছেন: ত্বহা ভালই মার্কেট পাবে । ক্রেডিট দ্বিতীয় স্ত্রীর ।

১৪| ১৯ শে জুন, ২০২১ ভোর ৫:৫২

দূরের যাত্রী বলেছেন: ট্রেন্ডের মধ্যে ফাল দিয়ে কিছু একটা লিখে দিলেইতো হিট হওয়া যায়!
আপনাদের মতো অতি বুদ্ধিজীবীদের জন্যই মনে হয় এ দেশে ফ্যাসিবাদই উপযুক্ত। যাউকগা এতদিনে বুঝলাম এদেশের প্রধানমন্ত্রীই শুধু মানবতার আম্মো না। র‍্যাব পুলিশও মানবতার বাপ। গুম তো করেই নাই। উল্টো নাটক সাজানোর অপরাধেও নিখোঁজ মানুষটারে কিছু না বলেই পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে।

প্রশ্ন হইলো একটা গ্রুপ ওনাকে ডিজিএফআইয়ের অফিসে Track করার আগে র‍্যাব পুলিশের মানবতা কোথায় ছিলো?

১৯ শে জুন, ২০২১ সকাল ৯:৫৭

শাহ আজিজ বলেছেন: আপনাদের মতো অতি বুদ্ধিজীবীদের জন্যই মনে হয় এ দেশে ফ্যাসিবাদই উপযুক্ত


এই যাহ বলেছেন , রাতে টাল ছিলেন নাকি দাদা , হুইস্কি না ভদকা ।


কেউ ফিরিয়ে দেয় নাই , ও নিজেই ফিরে এসেছে ।

১৫| ১৯ শে জুন, ২০২১ সকাল ১১:২১

দূরের যাত্রী বলেছেন:




["এই যাহ বলেছেন , রাতে টাল ছিলেন নাকি দাদা , হুইস্কি না ভদকা ।"]

বয়স তো ভালোই মনে হয়। কিন্তু চাঁদগাজীর মতো একখান কমেন্ট করে নিজের জাত প্রমাণ করলেন।


১৯ শে জুন, ২০২১ দুপুর ১২:০৩

শাহ আজিজ বলেছেন: কি হাউ কাউ শুরু করছ মিয়া ? নাস্তা পানি খাইছ?

১৬| ১৯ শে জুন, ২০২১ সন্ধ্যা ৬:৩৮

সাসুম বলেছেন: জংগী টাকে ফিরে পাওয়া গেছে এটা আপাতত সরকার ও জনগনের জন্য বড্ড ভাগ্যের ব্যাপার। সরকারের ১৪ গুষ্টি উদ্ধার করতে কেউ ছাড়ে নাই। যদিও স্ক্রিপ্ট বড্ড কাছা তাও দুনিয়ার সেরা পুলিশ বিডি পুলিশ যা বলে তাই সই।

এইবার জংগি টাকে রিমান্ডে নিয়া তার জংগিপনা একদম গোড়া থেকে সমূলে উৎখাত করা দরকার।

রিমান্ডে ডিম যাই লাগুক টাকা দরকার হলে ক্রাউড ফান্ডিং করে তুলে দেব।

তালিবান জংগী দের সিম্পাথাইজার ও দেশের সাধারণ জনগনকে জংগি পনায় উদবুদ্ধ করতে এই জংগিকে রাত দিন ২৪ ঘন্টা ডিম এর উপর রাখা হোক।

দরকার হলে ঊটপাখির ডিম হলেও আমদানি করা হোক। তাও ডিম ছাড়া একটি দিন ও যাতে না চলে

১৯ শে জুন, ২০২১ সন্ধ্যা ৬:৫৫

শাহ আজিজ বলেছেন: উট পাখীর ডিমে হেথে ভর্তা হইয়া যাইব ।




সরকারকে উত্যক্ত করার জন্য তাকে শাস্তি দেওয়া উচিত । ভবিষ্যতে এধরনের আরও কেস হবে এবং ফেসবুকে প্রধানমন্ত্রীকে আহবান জানানো হবে , বিষয়টা ভাল চোখে দেখছি না ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.