নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

ছাত্র বনাম রেল মাস্টার

০৬ ই অক্টোবর, ২০২১ রাত ১০:২৮

প্র আলো



রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভরতিচ্ছুক হাজার ছাত্রকে ই এফ টি টিকেট থাকা সত্ত্বেও রেল পুলিশ ঘাড় ধরে নামিয়ে দিয়েছে রাজশাহী রেলস্টেশনে । বুধবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার শেষ দিন ছিল। শিক্ষার্থীরা বিকেলে ঢাকাগামী পদ্মা আন্তনগর এক্সপ্রেস ট্রেনে ঢাকায় ফেরার জন্য স্টেশনে এসেছিলেন। টিকিট না পেয়ে তাঁরা স্টেশন থেকে ইএফটি সংগ্রহ করেন। নির্ধারিত আসনের টিকিট শেষ হয়ে গেলে দাঁড়িয়ে থেকে যাত্রীদের যাওয়ার জন্য রেলওয়ে কর্তৃপক্ষ এই বিশেষ টিকিটের ব্যবস্থা করে থাকে। ছাত্রদের অভিযোগ, তাঁদের ঘাড়ে ধাক্কা দিয়ে ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়েছে। একজন ছাত্র বলেন, তাঁর কাছে সাড়ে ৩০০ টাকার টিকিটের জন্য ৫০০ টাকা নেওয়া হয়েছে। কোনো বিকল্প না থাকায় তিনি ৫০০ টাকা দিয়েই টিকিট কেটেছেন। অথচ টিকিট দেখানোর পরও তাঁকে নামিয়ে দেওয়া হয়েছে।ক্ষুব্ধ শিক্ষার্থীরা স্টেশনের বাইরে দরজা লাগিয়ে বিক্ষোভ করতে থাকেন।এ সময় স্টেশনে মাইকিং করে বলা হচ্ছিল, রাতে নিজ দায়িত্বে নাটোর গিয়ে সেখান থেকে ট্রেনে ঢাকায় যেতে হবে। অথবা সকালে বনলতা এক্সপ্রেস ট্রেনে যেতে হবে। বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের নিবৃত্ত করার চেষ্টা করেন। বিকল্প হিসাবে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে কমিউটার ট্রেনে তাঁদের ঈশ্বরদীতে পাঠানো হবে। পরে খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী সুন্দরবন আন্তনগর এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ঈশ্বরদীতে অতিরিক্ত একটি বগি যোগ করে দেওয়া হবে।
বুদ্ধিমত্তার মানুষেরা আগেভাগেই ভেবে রাখেন বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত ছাত্র আসবে এবং ট্রেনে চাপ বাড়বে কিন্তু তারা শুধুই চাকুরি করেছেন । রাজশাহিতে এক্সট্রা বগি ছিল না ? বিশ্বাস হয় না । আর পরীক্ষাগুলো এখন থেকে দয়া করে বিভিন্ন জেলায় ছড়িয়ে দেবেন তাহলে এই কষ্ট সইতে হবে না ।
ছাত্রদের বিজয় হয়েছে এতেই আমি খুশী । রেলের গাধাগুলোকে ছাটাই করে দিন ।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৭ ই অক্টোবর, ২০২১ ভোর ৪:০৩

ঝুমুর জারোফা বলেছেন: রাজশাহীর ট্রেনের সবসময় চাপ থাকে।আমি যখন এডমিশন দিয়েছিলাম এক পা ফালানোর জায়গা ছিলনা ভেতরে।তার পরও প্রায় দেখা যায় খবরে বলে ট্রেন খাতে লস।

০৭ ই অক্টোবর, ২০২১ বিকাল ৫:১০

শাহ আজিজ বলেছেন: ট্রেন এখন চুক্তিতে দেওয়া দরকার । কিন্তু দেবে কে আর নেবেইবা কে । আমরা যে অনেক বছর গোলামী করেছি খামোখা নয় ।

২| ০৭ ই অক্টোবর, ২০২১ ভোর ৫:৫৭

চাঁদগাজী বলেছেন:



আপনি গাধাদের ছাঁটাই করে বাচ্চা গাধা নেয়ার পক্ষে?

০৭ ই অক্টোবর, ২০২১ বিকাল ৫:১১

শাহ আজিজ বলেছেন: হুম তাই চাইছি

৩| ০৭ ই অক্টোবর, ২০২১ সকাল ৯:০৭

নূর আলম হিরণ বলেছেন: গাধাদের ছাঁটাই করবে কোন গাধা?

০৭ ই অক্টোবর, ২০২১ বিকাল ৫:১২

শাহ আজিজ বলেছেন: মোডিফাইড গাধা ।

৪| ০৭ ই অক্টোবর, ২০২১ সকাল ১১:০৫

বিটপি বলেছেন: দেশে ঘোড়া থাকলে না গাধাদের ছাঁটাই করবে? গাধা ছাঁটাই করার পর সেখানে যদি ছাগল এসে জুড়ে বসে?

০৭ ই অক্টোবর, ২০২১ বিকাল ৫:১৩

শাহ আজিজ বলেছেন: আমাদের কিছু ঘোড়ার ভাল সহিস দরকার ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.