নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

সেট টপ বক্স সমাচার

২১ শে নভেম্বর, ২০২১ রাত ১০:০৫







কেবল লাইনের দালালরা রীতিমত লিফ লেট ছাপিয়ে ঝাপিয়ে পড়েছে গাহাকের উপরে সেট টপ বক্স বেচতে । তারা এখন ১০০০ টাকা জামানত চাইছে আপনার সেট টপ বক্স নিশ্চিত করতে। কিন্তু সেই বক্স কৈ ? ওটা চায়নায় , এল সি খুললে আসবে এবং এটা দিয়ে আপনার ঘরের টি ভিকে ডিজিটাল করা হবে । আকাশ নামের প্রতিষ্ঠান ইতিমধ্যে তার বিহীন সেট টপ বক্স আপনার ঘরে দিয়ে যাচ্ছে । তাহলে ঢাকাতে মুল ব্যাবসা যারা করেন তাদের রিসিভার কি ডিজিটাল বিহীন ? বিশ্বাস হয়না । একটা ফাক ফোকড় তৈরি করে আপনার পকেট ফাকা করার ধান্ধা এটি । হাজার কোটি টাকার ব্যাবসা । বাসে নিত্য মারামারি ভাড়া নিয়ে কারন সরকার অনড় তেল নিয়ে । বাজারের গেলে বুকে ড্রপ বিট করে সব্জির দাম শুনে । ভাবছি গৌতমের মত লাগাতার অনশন করব । একটা অশ্বত্থ বৃক্ষ খুজে বের করা দরকার ।
কাল তথ্য মন্ত্রী বেশ অনুযোগের সুরে বললেন বিদেশী টি চ্যানেল গুলো ক্লিন ফিড দিচ্ছে না । মামা বাড়ির আবদার তো । ওরা সারা দুনিয়ায় সম্প্রচার করছে কে বিজ্ঞাপন দেখল আর কে দেখল না ওদের কিসসু আসে যায় না ।
আপাতত টপ বক্স লাগাবো না ,দেখিই না কি হয় । আমার টি ভি এমনিতেই পরিস্কার , আর পরিস্কারের দরকার নেই , ক্ষ্যামা দে বাবা ।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২১ শে নভেম্বর, ২০২১ রাত ১০:৩৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: এটা মনে হয় পাবলিকের মাথায় কাঁঠাল ভাঙ্গার একটা নতুন তরিকা।

রমনার বটগাছ নাকি প্রকৃতপক্ষে অশ্বত্থ গাছ। অশ্বত্থ গাছের নীচে বসলে খিদে মনে হয় কম পায় তাই সন্ন্যাসীরা এই গাছের নীচে বসে ধ্যান করতেন।

২১ শে নভেম্বর, ২০২১ রাত ১০:৫৩

শাহ আজিজ বলেছেন: সরকারের হাতে টেকা টুকা কম তাই জনগনের পকেটে হাত দিয়েছে । কাল প্রধানমন্ত্রী বললেন আমি কি রিজার্ভের টাকা আপনাদের জন্য খরচ করব । আশ্চর্য কথাবার্তা । কোন কিছু সহজ ভাবে চালানোর ইচ্ছে একদম নেই ।

গেরুয়া কাপড় খুজতেছি , গাছের নিচে বসার জন্য ।

২| ২১ শে নভেম্বর, ২০২১ রাত ১১:৫৫

নুরুলইসলা০৬০৪ বলেছেন: বালাদেশী টাকায় চার হাজার টাকার মতো নেয় এক বছরের জন্য।প্রায় ৭/৮ হাজারের মতো চ্যানেল আসে।ছোট্ট একটা বক্স সাথে একটা রিমোট।এখন অবশ্য ইউটিউবেই অনেক চ্যানেল দেখা যায়।

২২ শে নভেম্বর, ২০২১ রাত ১২:৪১

শাহ আজিজ বলেছেন: আমাদেরকে যন্ত্রের উপর নির্ভরশীল করে তোলা হচ্ছে ইচ্ছের বিরুদ্ধে । আমি টি ভি দেখব না ।

৩| ২২ শে নভেম্বর, ২০২১ রাত ১২:৫০

নুরুলইসলা০৬০৪ বলেছেন: আপনিই টিভি দেখে বেশি পোষ্ট দেন।আপনি টিভি দেখা বন্ধ করলে আমরা বঞ্চিত হবো।

২২ শে নভেম্বর, ২০২১ সকাল ৯:২৪

শাহ আজিজ বলেছেন: আমি ফেসবুকের বা ইয়াহু বা অন্যান্য নিউজ ফিড দেখে পোস্ট দেই । টি ভি এই টি ২০ তে দেখছি , মাঝে সাঝে খবর ।

৪| ২২ শে নভেম্বর, ২০২১ বিকাল ৫:৩৮

বিটপি বলেছেন: সেটটপ বক্স নাকি বাধ্যতামূলক করা হয়েছে? না নিলে আর টিভিই দেখা যাবেনা। আমি অবশ্য টিভি দেখার টাইম পাইনা। বাসায় ফিরি রাত আটটায়। তখন কি পোলাপানের পড়াশুনা দেখব, না টিভি খুলব? টিভিতে কি দেখার আছে?

২৮ শে নভেম্বর, ২০২১ সন্ধ্যা ৬:২২

শাহ আজিজ বলেছেন: এটা মহা অন্যায় । আমি এখন যে পদ্ধতিতে দেখছি তা যথেষ্ট ভাল । কেন আমিবক্স নেব তাহলে । হাইকোর্ট ১ মাসের স্থগিতাদেশ দিয়েছে । দেখা যাক কি করে ব্যাবসায়ি বান্ধব সরকার ।

৫| ২৩ শে নভেম্বর, ২০২১ দুপুর ১২:৪৩

জুল ভার্ন বলেছেন: সেট টপ বক্স বাধ্যতামূলক করার প্রয়োজন ছিলো না। ব্যবসায়ীরা যা চায় সরকার সেটাই আমজনতার উপর আরোপ করে। বাস মালিকেরা বাস ভাড়া বাড়াতে বলেছে সরকার তা মেনে নিয়েছে। কিন্তু আমজনতা বাস ভাড়া কমাতে বলেছে,নিত্য পণ্যের দ্রব্যমূল্য কমাতে বলেছে- সেটা সরকার কর্ণপাত করেনি।

২৮ শে নভেম্বর, ২০২১ সন্ধ্যা ৬:২৬

শাহ আজিজ বলেছেন: এটা মহা অন্যায় । আকাশ সেট টপ বক্স হাজি সাহেবের । আমাদের আমজনতার চয়েস থাকা চাই ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.